• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

ക്യാൻസാരെർ ജുങ്കി എഡിറ്റേറ്റ് തത്ഫലകം

  • പ്രസിദ്ധീകരിച്ചു മാർച്ച് 23, 2023
ക്യാൻസാരെർ ജുങ്കി എഡിറ്റേറ്റ് തത്ഫലകം

കായക്ക് മാസ് ആഗേ കോലൻ ക്യാൻസാരേ ആകൃതി শুধু পেলে নন, বিশ্ব জুড়েই অন্ত্রের ক্যানসারে আক্রান্তের ক্রমশ ক্রমশ ক্রমশ. ওয়ার্ল্ড ক্যানসার রিসার্চ ফান্ড ইন্টারন্যাশনালের সমীক্ষা অনুযায়ী XNUMX সালে XNUMX XNUMX মিলিয়ন অর্থাৎ প্রায় ২ XNUMX লক্ষ কোলোরেক্টাল ক্যানসারে ক্যানসারে আক্রান্ত. এই কোলন ক্যানসারের মধ্যে প্রায় XNUMX শতাংশ হয় সিসিল পলিপ পলিপ. গুপ্তঘাতকের মতো শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গে (যার যার ভিতর ফাঁপা) গজিয়ে ওঠা এই পলিপ সহজে পড়ে না এবং করতেও বেগ পেতে পেতে. তবু শুরুতেই এই পলিপের উপস্থিতি ধরে ফেললে এবং চিকিৎসা করলে ক্যানসারের ঝুঁকি এড়ানো.    

 

സിസിൽ പലിപ് കി 

പളിപ് ഹൽ ശരിയർ കോണോ অঙ্গের ভিতরে শ্লেষ্মা ঝিল্লি থেকে গজিয়ে ওঠা টিস্যুর অস্বাভাবিক যার গায়ে মেমব্রেন ও অসংখ্য রক্তনালীরক্তনালী. পলিপ ব্যাঙের ছাতার মতো বৃন্ত সংযুক্ত থাকলে থাকলে তাকেতাকে, আর আর ছাড়া ছাড়া ছোট ডোমের টিস্যু লাইনিংয়ের সমান্তরালে উঠলে তাকে বলেবলে. শরীরের যে অঙ্গ প্রত্যঙ্গগুলি বটুয়ার মতো অর্থাৎ ভিতরে খালি থাকে সেখানেই পলিপ হতেহতে. মূত্রথলি, নাক, পিত্তথলি, সারভিক্সের গায়ে দেখতে দেখতে পাওয়া. തബേ സബചെയെ ബാഷി ഒരു ഉപാധി প্রকৃতিতে বিনাইন হলেও পরবর্তীকালে পলিপ থেকে ক্যানসার হওয়ার সম্ভাবনা সম্ভাবনা. বিশেষ করে নিরীহ বিবর্ণ শরীরে নেতিয়ে পড়ে থাকা পলিপ থেকে ক্যানসার হওয়ার সম্ভাবনা. 

 

സിസിൽ പലിപേർ പ്രസിദ്ധ

চার প্রকারের সিসিল পলিপ দেখতে পাওয়া যায় - যায়, সিসিল ও ও. এদের মধ্যে সিসিল সেরাটেড পলিপ থেকে হওয়ার সম্ভাবনা সবচেয়ে সবচেয়ে সবচেয়ে. মোটামুটি ভাবে কোলন ক্যানসারের XNUMX শতাংশ হয় এই পলিপ পলিপ. মাইক্রোস্কোপের তলায় করাত দাঁতের মতো দেখতে লাগে বিবর্ণ এই এই. সমস্যা হল এই প্রকার পলিপ এমনভাবে মধ্যে মধ্যে লুকিয়ে ওঠে যে সহজে চোখে পড়ে আর বাদ খুব খুব সমস্যা হয়. 

 

സിസിൽ പലിപ്പ് കാദർ ഹയാ?

শরীরের মধ্যে সিসিল পলিপ কেন গড়ে ওঠে তা নিয়ে গবেষণা চলছে এই নিয়ে নানা রকমের মতবাদমতবাদ. তবে সিসিল সেরাটেড পলিপ মোটামুটি মোটামুটি XNUMX বছরের পুরুষদের মধ্যে দেখতে পাওয়া পাওয়া. আইবিডি অর্থাৎ ইনফ্লেমেটরি ইনফ্লেমেটরি বাওল ডিসিজ 'রয়েছে যাদের, তাদের এই হওয়ার সম্ভাবনা সম্ভাবনা. মোটাদের পলিপ হওয়ার রিস্ক বেশি থাকে ফাইবার ফাইবার সমৃদ্ধ খাবার খেয়ে খেয়ে রেড মিট বেশি তাদের সমস্যা হওয়ার প্রবণতা প্রবণতাপ্রবণতা. যারা বেশি ধূমপান করে বা তামাক সেবন করে মধ্যেও রোগের রোগের প্রভাব প্রভাব. টাটকা খাবারের পরিবর্তে ক্যানড বা প্রক্রিয়াজাত খাবার খাওয়া আর মানসিক চাপ বয়সে কোলোরেক্টাল ক্যানসারের ঝুঁকি বাড়িয়েবাড়িয়ে. ഈ സബേർ ഉപരെ ജിനഗത്ത് ഫാക്‌ടറോ കാസ് കരേ. পরিবারে কারও কোলনে পলিপ থাকলে বা কোলন হলে হলে ঝুঁকি ঝুঁকি রয়ে. পরিবারে টাইপ টু ডায়াবেটিস যাদের, তাদেরও ঝুঁকি ঝুঁকি. 

 

സിസിൽ പലിപെർ ഉപസർഗ്ഗം

অধিকাংশ সময় শরীরের মধ্যে যে সিসিল পলিপ রয়েছে বাইরে বোঝা বোঝা যায় যায়. ചികിസ്‌ക പരീക്ഷ তবে, কিছু ক্ষেত্রে খামচে ধরার মতো পেটে, ক্রনিক গ্যাসের সমস্যা, খিদে কমে, শারীরিক দুর্বলতা সমস্যা সমস্যা. মলাশয় () বা পায়ুদ্বারে (রেক্টাম) পলিপ হলে রোগীর অ্যানিমিয়া বা উপসর্গ দেখা দেখা. এক্ষেত্রেএক্ষেত্রে হয়, সেটা হল এই পলিপের গায়ে যে রক্তনালী রক্তনালী রক্তনালী সেগুলি সেগুলি শরীর শরীর থেকে বেরিয়েবেরিয়ে. মলের সঙ্গে তাজা রক্ত ​​বেরোলে অনেকেই পাইসল বলে ভুল ভুল ভুল. কিন্তু নিজে কিছু আন্দাজ না করে চিকিৎসকের কাছে যাওয়া যাওয়া. മാജബെയ്‌സെർ പർ മലത്യാഗെർ അഭ്യാസങ്ങൾ പോലെയാണ്. বিশেষ করে যদি পর্যায়ক্রমে ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্য শুরু, সঙ্গে রক্তপাত, তাহলে অবশ্য সতর্ক হতেসতর্ক. 

 

സിസിൽ പ്ലിപ്പ് നിർണ്ണയ

একদম প্রথমে মল পরীক্ষা করে (এফআইটি এফআইটি মাল্টিটার্গেটেড মাল্টিটার্গেটেড ডিএনএ ডিএনএ টেস্ট) দেখা হয় তাতে রক্ত ​​বা ক্যানসারের কোনও প্রমাণ যাচ্ছে কি কি না. এরপর কোলনে পলিপ রয়েছে কি না জানার জন্য যেযে, তার নাম নাম. কোলনোস্কোপ হল একটি টিউব আকারের যন্ত্র সামনে ক্যামেরা লাগানো লাগানো লাগানো. মলদ্বার দিয়ে টিউবটি ভিতরে প্রবেশ করিয়ে পুরো বৃহদন্ত্র ক্ষুদ্রান্তের কিছুটা অংশের ছবি পাওয়া. এখন সিসিল পলিপ যত সমতল বিশিষ্ট, ততই তাকে খুঁজে পাওয়া কঠিন. চিকিৎসকরা সিসিল পলিপ খুঁজে পেলে অনেক তৎক্ষণাৎ তৎক্ষণাৎ তা করে করে দিতে অথবা পলিপ পলিপ কিছুটা টিস্যু নিয়ে পরীক্ষাগারে পাঠাতে পারেন দেখার যে যে তা ক্যানসারের সম্ভাবনা সম্ভাবনাসম্ভাবনা. এছাড়া সিটি কোলনোগ্রাফি বা ফ্লেক্সিবল সিগময়ডোস্কোপির সাহায্যে ও ও ছবি ছবি পাওয়া.

 

സിസിൽ പലിപെർ ചികിസ

ശരി, സിസിൽ പളിപ്പ് ഹലൈ യെ ദാ ദാദ ഇതും. അക്ഷത്കാരി നിങ്ങൾ നിയമപരമായി പ്രവർത്തിക്കുന്നു. কারণ এই সিসিল পলিপ থেকে পরবর্তীকালে হওয়ার একটা সম্ভাবনা সম্ভাবনা সম্ভাবনা. পলিপের আকার দেখে তা ক্যানসারাস না নিরীহ সম্পর্কে সম্পর্কে আন্দাজ আন্দাজ করা. XNUMX মিলিমিটারের চেয়ে ছোট পলিপ হলে তা থেকে ক্যানসার হওয়ার সম্ভাবনা. XNUMX-XNUMX মিলিমিটার ব্যাসার্ধের পলিপগুলি থেকে ক্যানসার হওয়ার XNUMX-XNUMX২. আর XNUMX মিলিমিটারের মিলিমিটারের ব্যাসার্ধের পলিপ হলে তাকে বড় আকারের বলা. এই ধরনের পলিপ থেকে ক্যানসার হওয়ার সম্ভাবনা ২XNUMX-XNUMX. പ്ലിപ്പ് ക്യാനസാരാസ് কোলনোস্কোপি করার সময়েই অনেক সময় এই অপসারণের প্রক্রিয়াটি সম্পন্ন সম্পন্ন. ഒരേ ബലെ പലിപെക്ടോമി. কিন্তু ক্যানসার যদি পলিপ থেকে শরীরের অন্যত্র ছড়িয়ে পড়ে পড়ে, তাহলে রেডিয়েশন এবং করতে বলা হয়. 

 

পরিশেষে বলা যায়, নিজের শরীরের ভালমন্দ নিজেকে বুঝতে এবং শরীরকে করা চলবে চলবে. পেটেপেটে রকম অস্বস্তি বা ব্যথা, মলত্যাগের ধরনে হঠাৎ হঠাৎ, রক্তপাত ইত্যাদি বিষয়গুলিকে যথেষ্ট গুরুত্ব দিতে এবং নিজে বুদ্ধি না চিকিৎসকের কাছে যেতে. কারণ শুরুতেই সিসিল পলিপের উপস্থিতি ধরা পড়লে এবং প্রয়োজন তা বাদ দিলে পরবর্তীকালে অনেক জটিলতা এড়ানোএড়ানো.    

   

ബഹുൽ ജിജ്ഞാസിത് പ്രശനമാല

 

XNUMX) കോളൻ കാനസാർ അടക്കാടെ കി ധരണേയർ ഖരബാർ?

রোজকার খাবারে পর্যাপ্ত পরিমাণে টাটকা, শাকসব্জি থাকতে থাকতে. ഫൈബർ സമൃദ് ഖബാർ ബേഷി കരെ പോലെ. ഭൂഷി-സഹ് അടാർ റുട്ടി, ഓട്സ്, മില്ലെറ്റ് ഇത്തൈ. গবেষণায় জানা, শস্য শস্য দানা পর্যাপ্ত ফাইবারযুক্ত ফাইবারযুক্ত খেলে অসুখ আটকে দেওয়ার পাশাপাশি কোলোরেক্টাল বাঁচার বাঁচার অনেক বেড়ে যায়. কাজু, কাঠাবাদাম, কাঠাবাদাম হোক বা আখরোট, যে কোনও ধরনের বাদাম কোলন ক্যানসার রাখতে সাহায্য. অন্যদিকে, প্রক্রিয়াজাত, ঝলসানো ঝলসানো, রেড মিট বেশি ক্যানসারের ক্যানসারের সম্ভাবনা. এছাড়া, ক্যানসার কোষের বাড়বাড়ন্ত দিতে পারে হলুদের অ্যান্টি অ্যান্টি. হলুদের কারকুমিন কোলনের প্রিক্যানসারাস পলিপ করতে করতে সাহায্য. গবেষণায় দেখা দিয়েছে যে নিয়মিত হলুদ খেলে প্রিক্যানসারাস কমে বা তাদের বৃদ্ধি কমেকমে. 

 

XNUMX) കോളനോസ്‌കോപ്പി കതദിന് അണ്ടർ കര ഉച്ചിത്?

XNUMX ബച്ചറെർ പർ പുരുഷദേർ കോലനോസ്‌കോപ്പി ചരക്ക് যদি কোলনোস্কোপিতে কোনও পলিপ বা অ্যাডেনোমা ধরা না তাহলে আগামী আগামী আর আর পরীক্ষা করার দরকার দরকার. কিন্তু খুব ছোট পলিপ যদি ধরা পড়ে তাহলে হয়তে বছর পরে একবার পরীক্ষা করতে বলাবলা. আর বড় আকারের পলিপ যদি ধরা পড়ে তাহলে বার ফলোআপ কোলনোস্কোপি করার দরকার. 

 

XNUMX) സിൽ പ്ലിപ്പ് തക്കവണ്ണം?

এটা সুনির্দিষ্ট করে বলা না গেলেও পলিপ থেকে ক্যানসার যদি হয় তাহলে তাহলে XNUMX বছর লেগে লেগে. 

 

XNUMX) സ്‌ട്രെയിസ് തെക്കെ കോൾ കോളൻ പളിപ്പ് താഴെ?

സ്‌ട്രെയിസ് കോൾ പലിപ്പേർ ബികാഷ് തരണം. আসলে স্ট্রেস থেকে আনুষঙ্গিক বেশ কিছু খারাপ অভ্যাস তৈরি তৈরি. মদ্যপান, মতো মতো, প্রসেসড ফুড খাওয়া, শরীরচর্চা না করা, রাত জাগা যার মধ্যে. এগুলি প্রত্যেকটি ক্যানসারের মারণথাবার দিকে আরও এগিয়ে নিয়ে যায় যায়.

 

XNUMX) പ്ലസ് അപ്‌സാരനെർ പർ കി ആബാർ ഫിരെ ആസെ?

কোলোরেক্টাল পলিপ সম্পূর্ণরূপে অপসারিত করা হলে তা আসা খুব বিরলখুব. তবে, এই ধরনের রোগীদের মধ্যে প্রায় XNUMX শতাংশের নতুন করে আবার পলিপ. তাই পলিপ অপসারণের তিন থেকে পাঁচ মধ্যে মধ্যে আবার ফলো আপ বা কোলনোস্কোপি নতুন কোনও পলিপ হয়েছে হয়েছে না দেখে দেখে দেন দেন চিকিৎসকেরা.   

 

৬) പ്ലിപ്പ് സാർജാരി കരട്ടെ കത്ത് സമയം ലോഗെ? 

মোটামুটি ভাবে আধ ঘণ্টা থেকে এক ঘণ্টা সময় এবং দিনই রোগীকে ছেড়ে দেওয়াদেওয়া. দু'তিন দিনের মধ্যে সম্পূর্ণরূপে স্বাভাবিক জীবনে জীবনে ফিরে.  

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

എഴുതിയത്:
ശിഖ ടണ്ടൻ ഡോ

ശിഖ ടണ്ടൻ ഡോ

കൂടിയാലോചിക്കുന്നവള്
ഡോ. ശിഖ ടണ്ടൻ ശക്തമായ ഒരു ക്ലിനിക്കൽ പശ്ചാത്തലമുള്ള പരിചയസമ്പന്നയായ ഒബി-ജിവൈഎൻ ആണ്, പ്രത്യേകിച്ച് പ്രത്യുൽപാദന വൈദ്യശാസ്ത്രത്തിലും വൈവിധ്യമാർന്ന ഫെർട്ടിലിറ്റി സംബന്ധമായ പ്രശ്നങ്ങളിലും. സ്ത്രീകളുടെ പ്രത്യുത്പാദന ആരോഗ്യവുമായി ബന്ധപ്പെട്ട വിവിധ സാമൂഹിക കാര്യങ്ങളിലും അവൾ സജീവമായി ഏർപ്പെട്ടിരിക്കുന്നു.
17 + വർഷത്തെ അനുഭവം
ഗോരഖ്പൂർ, ഉത്തർപ്രദേശ്

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം