• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

വാരി ജരായു കി? (ബംഗാളിയിൽ വലിയ ഗർഭപാത്രം)

  • പ്രസിദ്ധീകരിച്ചു ഫെബ്രുവരി 03, 2023
വാരി ജരായു കി? (ബംഗാളിയിൽ വലിയ ഗർഭപാത്രം)

ബർധിത് ജരായുർ ചികിസായി ദേരി നയ്

 

ആമര ജാനി, മാതൃജഠരെ ജരായുർ മധയെ ബേഡേ ഓത്തേ വ്രൂൺ. সেই কারণে গর্ভাবস্থায় ভ্রূণের বৃদ্ধির সঙ্গে সঙ্গে জরায়ুর আকার বাড়তেআকার. এমনি সময় ছোট্ট হাতের মুঠোর মতো দেখতে জরায়ুটি গর্ভাবস্থায় তরমুজের বা ফুটবলের আকার. কিন্তু অনেকসময় গর্ভধারণ না করা সত্ত্বেও মহিলাদের জরায়ুর আকার (ബാൽക്കി ഇൗടരാസ്) യാ. ബിവിൻ സ്ട്രിരോഗെർ കാരനെ എടാ അങ്ങനെ. আপাতভাবে বিষয়টি চিন্তার না হলেও এবং আপনা আপনা থেকেই গেলেও ক্ষেত্রবিশেষে স্ত্রীরোগের কারণগুলি ওজন বৃদ্ধি, সন্তানধারণে অক্ষমতার মতো বাড়িয়েবাড়িয়ে. এমনকী ক্যানসারের মতো গুরুতর অসুখও মাথা চাড়া দিতে পারে পারে. তাই ঋতুস্রাবে খুব বেশি অস্বাভাবিকত্বের পাশাপাশি বড়, ভারী মনে হলে ব্যথা ব্যথা, অস্বস্তি হলে চিকিৎসকের নেওয়া বুদ্ধিমানের বুদ্ধিমানের. 

 

ബർധിത് ജരായു കി

 

സാധാരൻ വാബേ മെയ്ദേർ ശരിയാണ്. എം സെന്റീമീറ്റർ, നഗരം কোনও কারণে জরায়ুর আকার এর থেকে অনেকটা বেড়ে তাকে বাল্কি ইউটেরাস বা বর্ধিতবর্ধিত.

 

വാരി ബാ ബർദ്ധിത് ജരായുർ ലക്ഷണം

 

শরীরের ভিতরে জরায়ুর আকার বেড়ে গেলেও অধিকাংশ সময় বাইরে বোঝা বোঝা যায় যায়. অনেক সময় তলপেটটা ভারী লাগতে পারে বা কাছে জামা আঁটোসাঁটোজামা. এছাড়া অন্যান্য কিছু লক্ষ্মণ থেকেও বোঝা পারে এই সমস্যার সমস্যার সমস্যার. സേഗുലി ഹൽ –

XNUMX) അനിയമിത് ബ ബിലാംബിത് തോതുസ്രാബ്.

XNUMX) തോതുസ്രാബേർ സമയം അതിരിക്ത രക്‌തപദം, কিছু ক্ষেত্রে রক্তক্ষরণ বন্ধ না হয়ে মাস ধরে চলতে চলতে চলতে.

XNUMX)

XNUMX) শুধু ঋতুস্রাবের সময় নয়, এই সমস্যা হলে অন্য সময়েও তলপেট, তলপেটের পেছন দিক কোমর ব্যথাবোধ ব্যথাবোধ. പായെ ഫോള വാബ് ഓ ബ്രാഹ്മണർ വരെ. 

XNUMX) জরায়ুর আকার বেড়ে অনেক সময় পাচনতন্ত্রে প্রভাব. രോഗീർ ബമി പത്തേപാരെ. സെയ്‌ഗേ ഗ്യാസ്‌ട്രിക്കേർ സാമഗ്രി ദാഇക്‌ 

XNUMX) জরায়ুর আকারবৃদ্ধির সঙ্গে শরীরে ওজন বাড়ার সমানুপাতিক সমানুপাতিক সম্পর্ক. 

XNUMX) সন্তানধারণে অক্ষমতা ও গর্ভপাত এই সমস্যার অন্যতম.  

XNUMX) യൗനസാമ്പർക് സ്ഥാപനേർ സമയ ബയഥ.

XNUMX) കോഷ്‌ഠകാട്ടിന്യർ പ്രശ്‌നമുണ്ട്.

XNUMX) বর্ধিত জরায়ু (বিশেষ করে ফাইব্রয়েডের সমস্যা থাকলে) মূত্রাশয়ের উপরে চাপ. ഫലേ ബാർബാർ ബ്രാബേർ ബാങ്ക് ആസ്.

 

ജരായുർ ആകാരം ബ്രിദ്ദിർ കാരണം

 

ജരായു ബേഡെ 

 

  • ഫൈബ്രേഡ്‌സ്- এককথায়, জরায়ুতে বিনাউন (ক্যানসার নয়) টিউমার হল অন্যতম প্রধান. সন্তানধারণের বয়সে (XNUMX-XNUMX) মেয়েদের ২XNUMX-XNUMX শতাংশের জরায়ুতে ফাইব্রয়েড টিউমার টিউমার. এই টিউমার মটর দানার আকৃতি থেকে শুরু করে বলের মতো বড়সড় আকারের হতে. সংখ্যায় কম ও ছোট আকারের ফাইব্রয়েড থাকলে বিশেষ সমস্যা না এবং উপস্থিতি বাইরে থেকে বোঝাও যায়যায়. কিন্তু এটা সংখ্যায় ও আকারে অনেক বেড়ে গেলে স্বাভাবিক জরায়ুর আকার যায় ও নানা সমস্যাসমস্যা.

    മൂലത് ശരിര തീനിറ്റി ജയഗായ വൈഫൈ: വൈദികൻ
    XNUMX) സാബസെറാസ്- ജരായുർ ദേവാലയം ബൈരെ,
    XNUMX) ഇൻട്രാമിയുറാൽ – ജരായുർ ദേവാലയം,
    XNUMX) സാബ് മ്യുകാസ്- ജരായുർ യെ അംശത്തെ കുറിച്ച്.

    സാബ്-മ്യൂക്കാസ് ഫൈബ്രേഡ്സ് ആർട്ടി സബചെയെ ബേഷി ജാമേലാർ സൃഷ്ടി. এতে ঋতুস্রাবের সময় তলপেটে অসম্ভব যন্ত্রণা এবং অত্যধিক রক্তপাত রক্তপাত. സാരാ മാസ് ധാരേ രക്തപാതയോ ഹതേ പാരേ. এই ধরণের একটা ছোট্ট XNUMX সেন্টিমিটার আকারের ফাইব্রয়েডও সমস্যায় ফেলতে ফেলতে. গর্ভপাত এবং সন্তান না হওয়ার জন্য এই ফাইব্রয়েড দায়ী দায়ী. কারণ জরায়ুর যে অংশে ভ্রূণ, ঠিক সেই অংশে টিউমারটি টিউমারটি অবস্থান.

    জরায়ুতে ফাইব্রয়েড কেন হয়, সে সম্পর্কে এখনও সুনির্দিষ্ট ভাবে কিছু জানা. তবে পারিবারিক ইতিহাসে অর্থাৎ বাড়িতে, মাসি, দিদিদের এই সমস্যা থাকলে রোগের ঝুঁকি বেশি. ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরন হরমোন ঋতুচক্রের সময় জরায়ুর আবরণকে (লাইনিং) উদ্দীপিত করে, যার ফলে তৈরি হওয়ার ঝুঁকি ঝুঁকি. এছাড়া ছোট ফাইব্রয়েডের বৃদ্ধিতে সাহায্য এই এই সব. তাই সন্তানধারণের সময়কালে ফাইব্রয়েডের সমস্যা হয় এবং মেনোপজের থেকে ক্রমশ শুকিয়ে ছোট হয়েহয়ে.
  • അയാഡിനോമായോസിസ്- জরায়ুর চার পাশে যে পেশীর স্তর, তাতে স্ট্রোমা বা গ্রন্থি তৈরি হওয়াকে বলেহওয়াকে. এটি জরায়ুর এক দিকে হতে পারে আবার জরায়ু জুড়েও হতেজুড়েও. എർ ഫലെ ജരായു ഡു ഗുൺ തേകെ തിൻ ഗൂഡേൺ. সাধারণত XNUMX-এর বেশি বয়সী মহিলাদের এই সমস্যা দেখা যায় যাদের সেকশনের সেকশনের সাহায্যে সন্তান প্রসব. ആർ സുനിർദിഷ്‌ട് കാരൺ ജാന യയാനി ഒരു. তবে ইস্ট্রোজেনের পরিমাণ বেশি থেকে এই সমস্যায় হওয়ার হওয়ার সম্পর্ক সম্পর্ক পাওয়া. യേ കാരണം മെനോപേജർ പറേ ഈ ആശങ്ക അങ്ങനെയാണ്.
  • പോളിസിസ്റ്റിക് ഓവാരിയാൻ സിന്ധുരം- সন্তানধারণের সময়কালের মধ্যে প্রায় XNUMX শতাংশ মহিলা এই সমস্যায় সমস্যায়. സമസ്‌യാറ്റി ഗുരുതർ ഹലേ ജരായുർ അക്കാര്യം
  • ജരായുതെ ക്യാനസാർ- জরায়ুর আকার বেড়ে যাওয়া এন্ডোমেট্রিয়াল ক্যানসারের অন্যতম. അടിസ്ഥാനം
  • പെറിമെനോപജ്- মেনোপজের আগে শরীরে হরমোনের ভারসাম্যের সমস্যা থেকে জরায়ুর আকার বেড়েআকার. তবে, মেনোপজ হয়ে যাওয়ার এই এই নিজে থেকে থেকে মিটেও.
  • ജരായൂതെ സിസ്‌റ്റ്- ഞങ്ങളുടെ സിസ്റ്റ് തകലെ ഖുബ് ഏകത സമസ്യ ഹാ. কিন্তু সিস্টের আকার খুব বড় হয়ে গেলে জরায়ুর আকার আকার.

 

ബർധിത് ജരായുർ ചികിസ

 

বর্ধিত জরায়ুর সমস্যা রয়েছে আন্দাজ করলে নিশ্চিত হওয়ার ট্রান্সভ্যাজাইনাল করতে করতে দেন দেন. কিছু ক্ষেত্রে সমস্যাটা আরও ভাল ভাবে বোঝার এমআরআই করতে বলাকরতে. সাধারণত দেখা যায় ফাইব্রয়েড বা অ্যাডিনোমায়োসিসের কারণে জরায়ুর আকার বেড়ে

ফাইব্রয়েড যাতে বাড়তে না পারে তার জন্য বড়ি বড়ি বলতে বলতে পারেন. ছোট্ট একটা সার্জারি করে সাবমিউকাস ফাইব্রয়েডের থেকে রেহাই পাওয়া পাওয়া পাওয়া. ദിനേർ ദിനേ എതാ ഹയേ യ്യാ. জরায়ুর মধ্যে ক্যামেরা দিয়ে দেখে এর এর সাহায্যে টিউমারটি বাদ দেওয়া. সকালে হাসপাতালে ভর্তি হলে বিকেলের মধ্যেই রোগীকে ছেড়ে দেওয়া দেওয়া. അങ്ങനെ, ഓയ് ദിനത ബിരുദം 

অন্য দু'ধরনের ফাইব্রয়েড খুব বেশি সমস্যা না অস্ত্রোপচারের অস্ত্রোপচারের পড়ে পড়ে. তবে, কোনও কারণে ফাইব্রয়েডের আকার XNUMX সেন্টিমিটারের হয়ে গেলে অস্ত্রোপচার করার দরকার দরকার. সাবসেরাস ফাইব্রয়েড খুব বড় হয়ে গেলে মূত্রথলি মলদ্বারের মলদ্বারের আটকে আটকে দিতে. സെക്‌ഷേത്രെ അസ്‌ത്രോപചാർ കരെ ബാദ്‌ അങ്ങനെ. ফাইব্রয়েড সার্জারির পরে XNUMX মাস পর্যন্ত গর্ভধারণের চেষ্টা থেকে বিরত বলা বলা. আরআর চেষ্টা করছেন যে দম্পতি তাদের তাদের জন্য ফাইব্রয়েডের চিকিৎসায় ইউটেরাইন আর্টারি এমবোলাইজেশন, এমআরআই গাইডেড ফোকাস আলট্রাসাউন্ড এর মতো সাহায্য নেওয়া যায় না.

সমস্যা আরও গুরুতর হলে বা করে ফাইব্রয়েড ফাইব্রয়েড বাদ যাচ্ছে যাচ্ছে না না না যাচ্ছে যাচ্ছে না না না না জরায়ুটিই হতে পারে () তবে ঝট করে করা হয়হয়. সমস্যা খুব বেশি হলে কিংবা কোনও তার তার মেনোপজের সময়ে হলে হলে আর সন্তানধারণ করতে চাইলে জরায়ু সম্পূর্ণ দেওয়া দেওয়াদেওয়া.  

അയാഡിനോമായോസിസെർ തേമൻ കോണോ ചിക്. গোনাডোট্রপিন রিলিজিং হরমোন ইনজেকশন দিয়ে এই সমস্যা কিছুটা আনা যাতে মহিলা সন্তানধারণ করতেকরতে. ব্যাথা বা খুব বেশি রক্তক্ষরণ হলে তা জন্য ওষুধ দেনওষুধ. পেলভিক অংশে ব্যাথার জন্য ইষদুষ্ণ জলে স্নান হট হট সাহায্য সাহায্য নেওয়া. 

ক্যানসারের কারণে জরায়ুর আকার বেড়ে গেলে চিকিৎসার পথ পুরোটা বদলে, কেমোথেরাপির দিকে চলে যায়. 

 

ബർധിത് ജരായുർ സമസ്യ കി കരണീയ

 

XNUMX) বাল্কি ইউটেরাসের সমস্যা ধরা পড়লে ভয় পাওয়ার কিছু. ഖുബ് കാം ക്ഷേതരെ ഏറ്റി പ്രാണഘാതി ഉണ്ട്. তবে তত্ত্বাবধানের জন্য নিয়মিত শ্রোণী (পেলভিক) পরীক্ষা করা করা. 

XNUMX) ജരായുർ ആകാർ ദൃഢിർ സങ്കേത ഓജൻ ബൈ. আবার চর্বি কোষগুলি বেশি করে ইস্ট্রোজন তৈরি করে হরমোনের পরিবর্তন ফাইব্রয়েডের আকার বাড়াতে সাহায্য সাহায্য. তাই ওজন কমিয়ে ফাইব্রয়েডের সমস্যা নিয়ন্ত্রণ করা.

XNUMX) রেড মিট বা বেশি ক্যালোরির না খেয়ে খেয়ে সবুজ, ফলমূল খেতে খেতে. ശരിരെ പ്രയാപ്ത് വിറ്റാമിൻ ഡി ധാരക്കാർ. 

 

ബഹുൽ ജിജ്ഞാസിത് പ്രശനമാല

 

XNUMX) ജരായുതെ ഫൈബ്രേഡ് തക്കലെ ക്വയൻസ്?

ഖുബ് കാം ഫൈബ്രേഡ് സമസ്യ ക്യാനിസായി. সাড়ে তিনশো ফাইব্রয়েডের রোগীর মধ্যে হয়তো জনের ক্যানসারের ঝুঁকি ঝুঁকি ঝুঁকি. মুশকিল হল কোনটি থেকে ক্যানসার হতে, কোনটিতে নয়, সেটা থেকে বলা বলা. সে ক্ষেত্রে এলডিএইচ-এর রক্ত ​​করা করা হয় এবং আলট্রাসাউন্ডের মাধ্যমে একটি স্টাডি স্টাডি হয় টিউমারটিতে শিরার ও রক্ত ​​সরবরাহ সরবরাহ. শিরার সংখ্যা বেশি থাকলে ফাইব্রয়েড ম্যালিগন্যান্ট হওয়ার সম্ভাবনা বেশি বেশি. 

 

২) বাল্কি ইউটেরাস বা জরায়ু বড় হয়ে গেলে কী?

ഹ്യാം, അബശ്യയ് സമ്ബ്. ജരായു കെൻ ബേഡ് ഹായ് യാചേ സെറ്റ് ജയ്. যেমন ফাইব্রয়েড থাকলেই যে তা সন্তানধারণের বাধা হবে এমনটা এমনটা এমনটা. താഛഡ, ഫൈബ്രേഡേർ മസ്‌യാർ അധ്യക്ഷൻ. অ্যাডিনোমায়োসিসের সমস্যায় জটিলতা তুলনায় বেশি এরও এরও চিকিৎসা. শুরুতে ওষুধ, হরমোনাল হরমোনাল করে কারণগুলি নিয়ন্ত্রণে চেষ্টা চেষ্টা করা করা. তারপরেও সন্তানধারণ সম্ভব না হলে সাহায্য সাহায্য নেওয়া.

 

 

 

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

എഴുതിയത്:
സ്വാതി മിശ്ര ഡോ

സ്വാതി മിശ്ര ഡോ

കൂടിയാലോചിക്കുന്നവള്
ഡോ. സ്വാതി മിശ്ര അന്തർദേശീയ പരിശീലനം ലഭിച്ച ഒബ്‌സ്റ്റട്രീഷ്യൻ-ഗൈനക്കോളജിസ്റ്റും റീപ്രൊഡക്റ്റീവ് മെഡിസിൻ സ്‌പെഷ്യലിസ്റ്റുമാണ്. ഇന്ത്യയിലും യുഎസ്എയിലും ഉള്ള അവളുടെ വൈവിധ്യമാർന്ന അനുഭവം, ഐവിഎഫ് മേഖലയിലെ ഒരു ആദരണീയ വ്യക്തിയായി അവരെ ഉയർത്തി. IVF, IUI, Reproductive Medicine, Recurrent IVF, IUI പരാജയം എന്നിവ ഉൾപ്പെടുന്ന എല്ലാത്തരം ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക്, സർജിക്കൽ ഫെർട്ടിലിറ്റി നടപടിക്രമങ്ങളിലും വിദഗ്ധൻ.
18 വർഷത്തിലേറെ പരിചയം
കൊൽക്കത്ത, പശ്ചിമ ബംഗാൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം