• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

സന്താനലഭർ

  • പ്രസിദ്ധീകരിച്ചു മാർച്ച് 23, 2023
സന്താനലഭർ

ഏകഥായ പായോസാൽപിങ്ക്സ് হল ফ্যালোপিয়ান টিউবে জমে ফোঁড়া.স্ত্রী প্রজননতন্ত্রে ফ্যালোপিয়ান বা জরায়ুনালী অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি একটি. রজস্বলা হওয়ার পর প্রতি মাসে ডিম্বাশয় থেকে ডিম ডিম ফ্যালোপিয়ান ফ্যালোপিয়ান টিউবে. শুক্রাণুর সঙ্গে ডিম্বাণুর মিলনের পর ভ্রূণের হয় এই ফ্যালোপিয়ান ফ্যালোপিয়ান ফ্যালোপিয়ান. താരപർ വ്രൂണിറ്റി ജറയുന്നു এখন কোনও কারণে ফ্যালোপিয়ান টিউবে পুঁজ জমে ফোঁড়ার আকারে 'ব্লকেজ' বা বা বাধা তৈরি () গর্ভধারণে সমস্যা সমস্যা. সমীক্ষায় দেখা গিয়েছে, সন্তানধারণে অক্ষম দম্পতিদের মধ্যে প্রায় XNUMX-XNUMX শতাংশে টিউবের টিউবের সমস্যায়.  

 

പായോസാൽപിങ്ക്‌സ് കെയ്ൻ ഹയാ

সাধারণত পিআইডি (পেলভিক ইনফ্ল্যামেটোরিইনফ্ল্যামেটোরি) বা পেলভিক ইনফেকশনের ঠিক চিকিৎসা না হলে তা থেকে পায়োসালপিঙ্কস্ হয়. পিআইডি রোগীদের মধ্যে প্রায় XNUMX শতাংশ এই সমস্যার মুখে মুখে. পিআইডি হল স্ত্রী জননঅঙ্গে ইনফেকশন বা সংক্রমণ যা মূলত, গনোরিয়া ইত্যাদি যৌনবাহিত কারণে কারণে. ব্যাকটেরিয়াল ভ্যাজাইনোসিস, টিউবারকুলোসিস থেকেও সংক্রমণ সংক্রমণ হতে. আসলে এই ধরনের সংক্রমণ হলে আমাদের শরীরের প্রতিরোধ ব্যবস্থা (ইমিউন সিস্টেম) শ্বেতকণিকাদের পাঠায় পাঠায়. মৃত শ্বেতকণিকাগুলি ফ্যালোপিয়ান টিউবের মধ্যে বন্দি পড়ে পুঁজের সৃষ্টি সৃষ্টি সৃষ্টি. ক্রমে এই পুঁজ জমে ফোঁড়ার মতো ফুলে এবং ফ্যালোপিয়ান ব্লক 'ব্লক' করে. আশপাশের অঙ্গপ্রত্যঙ্গে, এন্ডোমেট্রিওসিস, টিউব বা সংশ্লিষ্ট প্রজননঅঙ্গে প্রজননঅঙ্গে হলেও থেকে পুঁজ পায়োসালপিঙ্কস্ পায়োসালপিঙ্কস্পায়োসালপিঙ্কস্.

 

പായസാൽപിങ്ക്‌സ്‌-ആർ ഉപസർഗ്ഗം

ബൈരെ തെക്കേ കാണാതെ ഈ സമാധാന യജ്ഞം. তবে, অনেকেরই তলপেটে ব্যথা, যেটা মাসিক ঋতুস্রাবের আগে বাড়তে. അനേകെർ തലപ്പറ്റ ഫോള വാബ് ദേഖ യാവ്. ജബർ ഹയ അനെക്കെർ, കാലാന്തി വാബ് ഓ ഗാ.യാ. যৌনসংসর্গের সময় ব্যথা অনুভূত হওয়াও স্বাভাবিক এই. അനേകെർ ആബാർ യോനിസ്‌റാബ് ഹയ. তবে, পায়োসালপিঙ্কস্-এর সমস্যাটি অধিকাংশ সময়েই সামনে আসে চেষ্টা করেও করতে পারেন না কোনও কোনও. কারণ গর্ভধারণের জন্য ডিমকে ডিম্বাশয় থেকে ফ্যালোপিয়ান টিউব আসতে আসতে আসতে, যেখানে শুক্রাণুর সঙ্গে হবে এবং ভ্রূণ গঠন গঠন. ফ্যালোপিয়ান টিউবে বাধা থাকলে ডিম পারে না না বা সঙ্গে সঙ্গে মিলন না না কিংবা তৈরি হলেও অনেকসময় তা আর জরায়ুতে না পেরে হয়ে হয়ে হয়ে হয়ে প্রেগন্যান্সিপ্রেগন্যান্সি). 

 

പായസാൽപിങ്ക്‌സ് നിർവഹണം

সন্তানধারণে অক্ষমতার কারণ নির্ণয় করতে গিয়ে সময় পায়োসালপিঙ্কস্ ধরা ধরা ধরা. ফ্যালোপিয়ান টিউব-সহ প্রজনন অঙ্গগুলির পূর্ণ ছবি পেতে পেলভিক আলট্রাসাউন্ড করতে বলতে বলতে. ট্রান্সডুসারে বিশেষ একপ্রকার জেল লাগিয়ে পেটের উপর কিংবা দিয়ে প্রবেশ প্রবেশ করানো করানো. আলট্রাসাউন্ড তরঙ্গের মাধ্যমে ফ্যালোপিয়ান টিউবের ধরা ধরা পড়ে. അബാർ അനേകസമ്യ പെലവിക് എമറായി കരിക്കിൻ. അക്ഷത്രേ এরপর যন্ত্র থেকে শক্তিশালী রেডিও ও চৌম্বকীয় প্রজননঅঙ্গের ছবি তুলেছবি. നിശ്ചയം ഹതേ ല്യാപരോസ്‌കോപിയോ കര ഹയ. নাভিদেশ বা পেলভিক বোনের কাছে একটা করে করে ট্রোকার হয় হয় এবং ভিতর দিয়ে সাহায্যে কার্বন ডাইঅক্সাইড গ্যাস পেট ফোলানোপেট. যাতে পেটের চামড়া (অ্যাবডোমিনাল ওয়াল) থেকে ভিতরের অঙ্গপ্রত্যঙ্গ হয়ে জায়গাটা মনিটরিংয়ে সুবিধা. এই কাজটা হয়ে যাওয়ার পর গ্যাস টিউব সরিয়ে হয় এবং ট্রোকারেই এবার ল্যাপারোস্কোপ ঢোকানো ঢোকানো. ক্যামেরার সাহায্যে তখন পেটের ভিতরের ছবি মনিটরে দেখতে পান পান. പ്രിയൻ മനെ ഹലേ ഈ സമയം ബോയ്‌ഡോ.

 

പായസാൽപിങ്ക്‌സ്‌-എആർ ചികിസ

পিআইডি-র চিকিৎসায় অ্যান্টিবায়োটিকস দেওয়া হয় যাতে সংক্রমণ সেরে. এরই অনুসারী হিসাবে পুঁজ সরে গিয়ে পায়োসালপিঙ্কস্ থেকে মুক্ত হওয়ামুক্ত. തബേ, സമസ്യ യാദി ഗുരുതർ ഹയ തഖൻ ശുഭ്‌ദൂ ഹൂ. സെക്‌ഷേത്രെ ല്യാപറോസ്‌കോപിക് സേവനദാതാവ് ল্যাপারোস্কোপির সাহায্যে ফোঁড়া সমেত পুঁজ সরিয়ে ফেলা যায় টিউব এবং ডিম্বাশয়ের ক্ষতি না. তবে, সমস্যা বেশি হলে দু'টো ফ্যালোপিয়ান টিউবই কেটে বাদ দেওয়া হল হল (). এই অপারেশনের সঙ্গে অনেকসময় এক বা''''' বাদ হতে হতে পারে (). সংক্রমণ তবু রয়ে গেলে জরায়ুর কিছুটা অংশ বা সম্পূর্ণ বাদ দিতে হতে হতে () জরায়ুমুখ বা বা সার্ভিক্স. ল্যাপারোস্কোপিতেই সমস্যামুক্ত হওয়া গেলে সন্তানধারণের পুনরুদ্ধার পুনরুদ্ধার করা. কিন্তু ফ্যালোপিয়ান টিউব, ওভারি বা জরায়ু কেটে বাদ হলে সন্তানধারণ কঠিন কঠিন হয়ে.

 

പായസാൽപിങ്ക്സ് ഒ സന്താനധാരൻ

সন্তানধারণে অক্ষমতার অন্যতম কারণ ফ্যালোপিয়ান টিউবে. সমীক্ষাসমীক্ষা সন্তানধারণে অক্ষম দম্পতিদের মধ্যে ২ XNUMX শতাংশ ফ্যালোপিয়ান টিউবের সমস্যায়. കാരൺ ഗർവ്വധരൻ പ്രിയർ അവർക്കായി. ডিম্বাশয় থেকে ডিম আসে ফ্যালোপিয়ান টিউবে এবং এখানেই সে সঙ্গে সঙ্গে মিলিত, ভ্রূণের সৃষ্টি হয় তারপর জরায়ুতে জরায়ুতে. ফ্যালোপিয়ান টিউবে পুঁজ জমে বাধার সৃষ্টি হলে এককথায় এর সমস্যা এই এই প্রক্রিয়াগুলি ব্যাহত ব্যাহত. മഹിളാദേർ ഷരീ ഡു'ടോ ഫാലോപിയാൻ ടബ്. এর মধ্যে একটি খোলা থাকলে গর্ভধারণের সম্ভাবনা সম্ভাবনা থাকে থাকে XNUMX. কিন্তু দু'টি টিউবই বন্ধ হয়ে গর্ভধারণ গর্ভধারণ কঠিন হয়ে. তখন ওষুধ দিয়ে বা ল্যাপারোস্কোপির সাহায্যে টিউবের দূর করতে পারলেকরতে. না হলে আইভিএফ-এর (ইন ভিট্রো ফার্টিলাইজেশন) সাহায্য নিতে. কারণ ফ্যালোপিয়ান টিউবের কাজগুলি বাইপাস করে আইভিএফ পদ্ধতিতে সৃষ্টি সম্পন্ন সম্পন্ন করা করা. যদিও গবেষণা বলছে পায়োসালপিঙ্কস্ এর চিকিৎসা করার পরে আইভিএফ শুরু শুরু করা করা. നാ ഹലേ ഗര്ഭപാത് ബാ മിസക്യാരെജൈര് സാം. এর কারণ সুনিশ্চিত ভাবে জানা না মনে মনে করা হয় পুঁজের পুঁজের প্রভাব গিয়ে পড়ে উপরে সেখান থেকেই ঝুঁকি ঝুঁকিঝুঁকি. 

  

পরিশেষে বলা যায়, মানবশরীরে প্রজননতন্ত্র জটিল জটিল তেমনই. তাই কোথাও কোনও সমস্যা মনে হলে চেপে না যত দ্রুত চিকিৎসকের সঙ্গে পরামর্শ করা করা. ദേരി ഹലെ അനെകസമായി സമസ്യ ഗുരുതർ ഐക്കർ. പായസാൽപിങ്കസ് യാർ അന്ത്യം ഉദരം. ক্ল্যামিডিয়া, গনোরিয়ার মতো যৌনবাহিত রোগগুলোকে চেপে না রেখে সময়ে তার করিয়ে পায়োসালপিঙ্কস্ পর্যন্ত গড়ায় গড়ায়গড়ায়. তলপেটে ব্যথা হলে বা যৌনসংসর্গে ব্যথা চিকিৎসকের পরামর্শ নিতে নিতে নিতে. ওষুধ খেয়ে যে সমস্যা মিটিয়ে ফেলা তা তা অকারণ রাখলে পরবর্তীকালে অপারেশন টেবিলে শুতে হতেহতে, এমনকী সন্তানলাভের পথেও হয়ে দাঁড়াতেদাঁড়াতে. তাই একদিকে যেমন এই নিয়ে সচেতনতা বাড়াতে হবে জনমনে, অন্য দিকে তেমনই সতর্ক থাকতে থাকতে.  

    

ബഹുൽ ജിജ്ഞാസിത് പ്രെഷൻ

 

XNUMX) പായസോസാൽപിങ്ക്‌സ് കി എസ്റ്റിഡി ബാ യോഗൻ?

যৌনবাহিত রোগে যে সংক্রমণ হয় ঠিক সময়ে তার চিকিৎসা হলে ফ্যালোপিয়ান পুঁজ জমে পায়োসালপিঙ্কস্ হতেহতে. তাই এটিকে যৌনবাহিত রোগের দীর্ঘমেয়াদী বলা বলা যেতে.    

 

XNUMX) പായോസാൽപിങ്ക്‌സ് നിരാമയ്‌ കി സമ്‌ഭ?

এটা নির্ভর করছে ফ্যালোপিয়ান টিউবের অবস্থা কতটা গুরুতর তার তার. অধিকাংশ সময়ে অ্যান্টিবায়োটিক্স নিলে সমস্যা মিটে. কিন্তু পুঁজ জমে ফোঁড়ার মতো উপবৃদ্ধি যদি খুব হয় তাহলে সার্জারি করতে হতে. ല്യാപാരോസ്‌കോപിത്തെ പുഞ്ച ശരിയെ ഫെയ്‌ല. তাতেও কাজ না হলে অনেকসময ফ্যালোপিয়ান কেটে বাদ দিতে দিতে দিতে. সংক্রমণ খুব বেশি ছড়িয়ে পড়লে, জরায়ু, জরায়ুমুখও কেটে দিতে দিতে হতে.

 

XNUMX) പായോസാൽപിങ്ക്‌സ് കി പൗരോഹിത്യ കര?

পায়োসালপিঙ্কস্ প্রতিরোধ করা যায় না, তবে কিছু বিষয়ে সতর্ক থাকলে পেলভিক ইনফেকশন পিআইডি ঝুঁকি কম করা করা. യെമൻ യൌനസ്പർകെയർ സമയം അഭ്യർത്ഥിക്കുന്നു. ബഹു യൌനസ്ഗി തകലെ ജുങ്കി ബാഡി പി. সেক্ষেত্রে ক্ল্যামিডিয়া, গনোরিয়ার গনোরিয়ার যৌনবাহিত রোগগুলো রয়েছে কি না নিয়মিত নিয়মিত করা করা. শুরুতেই জেনে নিলে সময়ের মধ্যে অ্যান্টিবায়োটিক্স নেওয়া যায় আর টিউবের এতটা ক্ষতি হয়হয়. তাই কোনও কারণে এই ধরনের রোগ হয়েছে অনুমান হলে না লুকিয়ে চিকিৎসা শুরু করে দেওয়াদেওয়া. যোনির পিএইচ মাত্রা ঠিক থাকলে ঝুঁকি ঝুঁকি এড়ানো. ആർ ജന്യ അക്‌സിഡൻറ് ഉറപ്പുനൽകുന്നു. যোনিদেশ সাবান বা ক্ষতিকর রাসায়নিকের যেন যেন না. 

 

XNUMX) ഹൈഡ്രോസാൽപിങ്ക്‌സ് കാകെ ബലെ?

গ্রীক শব্দ হাইড্রো-র অর্থ জল আর সালপিঙ্কস্ ভেঁপু ভেঁপু বা বা. ফ্যালোপিয়ান টিউবে ফ্লুইড (পুঁজ পুঁজ রক্ত) জমে ব্লকেজ তৈরি হলে ভিতরটা অনেকটা শিঙার মতো বলে অবস্থাকে বলে বলে. എടാ ദുയി പ്രേകാരെ. রক্ত জমে বাধার সৃষ্টি হলে তাকে চিকিৎসার পরিভাষায় বলে আর পুঁজ ব্লকেজ হলে তাকে বলেবলে.

 

XNUMX) പായോസാൽപിങ്ക്‌സ്‌ ഹലേ കി സന്താനധാരം?

ഹ്യാം, സം. നിരാഷ് ഹേവാർ കണ്ടു. പായസാൽപിങ്ക്‌സ് നിരാമയ്യർ ചികിൽസ. তাছাড়া ফ্যালোপিয়ান টিউবে সমস্যার ক্ষেত্রে আইভিএফ পদ্ধতি.

 

XNUMX) পায়োসালপিঙ্কস্ হলে ডিমের গুণগত মানে কি কোনও প্রভাব?

পায়োসালপিঙ্কস্ ডিম্বাশয়ের ডিম উৎপাদনে বাধা সৃষ্টি করে. ফ্যালোপিয়ান টিউবে ডিমের আসা বা শুক্রাণুর সঙ্গে পথে পথে সৃষ্টি সৃষ্টি করতে. তবে, যে সংক্রমণের জন্য ফ্যালোপিয়ান টিউবে পুঁজ, সেই সংক্রমণ ডিম্বাশয়েরও ক্ষতি করতে পারে এতে ডিমের পরিমাণ যেতেযেতে.

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം