• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

AMH പരിക്ഷ കി (ബംഗാളിയിൽ എന്താണ് AMH ടെസ്റ്റ്)

  • പ്രസിദ്ധീകരിച്ചു ഫെബ്രുവരി 03, 2023
AMH പരിക്ഷ കി (ബംഗാളിയിൽ എന്താണ് AMH ടെസ്റ്റ്)

ഡിംബാഷ്യേ കത്ത് ഡിം, ജാനുൻ എ.എം.എച്ച് ടെസ്‌റ്റ്

 

ആമാദേർ ഈ ദേഹ് ആർ താര് അഗ്രപ്രഥ്യകർ. താര് തേകെയോ ജട്ടിൽ ഹൽ ജനനാഥൻ. ডিম্বাণু আর শুক্রাণুর মিলনে ভ্রূণের সৃষ্টির পিছনে হাজারো অঙ্কের দুরূহঅঙ্কের. এই রকমই একটা জটিল সমীকরণের নাম হল অ্যান্টি মুলেরিয়ান, সংক্ষেপে. মহিলাদের শরীরে ডিম্বাশয়ের ভিতরে ফলিকলের কোষ এএমএইচ হরমোন ক্ষরণ ক্ষরণ. রক্ত পরীক্ষা করে এএমএইচ হরমোনের মাত্রা নির্ধারণের মাধ্যমে মহিলার ডিম উৎপাদনের ক্ষমতা বা ডিম রয়েছে তা বোঝাবোঝা. എടി ഒറ്റി സാധാരം രക്ത പരീക്ഷ. എർ ജന്യ ബിഷേഷ് കോണോ സമായ ബാ പ്രസിഡൻറ്. সন্তানধারণে অক্ষমতার চিকিৎসায় এই পরীক্ষাটি একান্ত জরুরি ও প্রাথমিক প্রাথমিক. 

 

നാരീർ ബയസ്, ഡിജിറ്റൽ ശംഖ്യ

 

নারীদেহে ডিমের সংখ্যা ও মান নির্ধারণকে চিকিৎসার বলা ওভারিয়ান 'ওভারিয়ান'. প্রত্যেক নারীই নির্দিষ্ট সংখ্যার ডিম্বাণু নিয়ে জন্মগ্রহণ. রজস্বলা হওয়ার পর প্রতি মাসে একটা একটা করে ডিম ফোটে ঋতুস্রাবের সময় যায়বেরিয়ে শরীর শরীর. এই কারণে মহিলাদের বয়স যত, ততই শরীরে সংখ্যা সংখ্যা কমে. এই ভাবে ডিম কমতে কমতে একসময় সন্তানধারণে সমস্যা দেখা দিতেদেখা. আধুনিক জীবনযাত্রায় বয়সজনিত কারণে প্রজননে অক্ষমতার বড় চ্যালেঞ্জ হয়ে হয়ে হয়ে.

পড়াশোনা শেষে চাকরি, বিয়ে বিয়ে কেরিয়ার গোছাতে গোছাতে মেয়েদের XNUMX-XNUMX পেরিয়ে. തടിനെ ശരിയെ ഡയമറർ സംഖ്യാ കമെ ഗൈ. এছাড়া ওভারিতে আগে কোনও সার্জারি হলে বা এন্ডোমেট্রিওসিসের সমস্যা ওভারিয়ান রিজার্ভ কমে যেতেযেতে. ক্যানসারের চিকিৎসা অর্থাৎ কেমোথেরাপি বা রেডিয়েশন থেরাপির কমে যায় ডিমেরযায়. : আবার অনেকসময় ডিমের সংখ্যা কম থাকার কোনও কারণ কারণ পাওয়া পাওয়া যায়.

ঠিক যেমন ওভারিয়ান ওভারিয়ান রিজার্ভ কম থাকলে থাকলে থাকলে শরীরে কোনও নির্দিষ্ট লক্ষ্মণ দেখা যায় যায় দেখা যেটা থেকে আছে কি তা তা বোঝা. আপাত ভাবে বলা যায়, যাদের যাদের দেরি করে ঋতুস্রাব হয় বা মাঝেমধ্যে বন্ধ থাকে, তাদের এই সমস্যা থাকতে. আবার ২XNUMX দিনের আগেই যাদের ঋতুস্রাব হয়ে যায়, তাদেরও এই সমস্যা থাকতে. অনেকের এই সমস্যা থাকলে ঋতুস্রাবের সময় খুব বেশি রক্তপাত রক্তপাত. আর এই সমস্যার সবচেয়ে বড় লক্ষ্মণ সন্তানধারণে অক্ষমতা এবং এবং এবং.

 

സന്താനലഭേ അക്ഷമതാർ ചികിസായ എമ്മെ

 

কোনও দম্পতি যদি এক বছর চেষ্টা পরও পরও সন্তানধারণ নানা, সেক্ষেত্রে তাদের প্রজননতন্ত্রে সমস্যা বলে ধরে নেওয়া নেওয়া. সন্তানধারণে অক্ষমতার সমস্যাকে অনেকেই ব্যক্তিগত ভেবে ভেবে হীনমন্যতায়. യെറ്റാ ടിക് നയ്. കരൺ, ഈ അക്ഷമതാ കോണോ ബിച്ചിൻ ഘടൻ. ভারতের মতো জনবিস্ফোরণের দেশেও প্রায় XNUMX২ শতাংশ দম্পতি প্রজনন অক্ষমতার সমস্যায় সমস্যায়. আশার কথা, প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যারা সন্তানধারণ করতে পারছেন পারছেন না তাঁদের তাঁদের জন্য আধুনিক বিজ্ঞানে কনসেপশন বা সহায়ক পদ্ধতির বিকল্প বন্দোবস্তবন্দোবস্ত. এক্ষেত্রে যত দ্রুত চিকিৎসকের পরামর্শ যায় যায় ততই. বিশেষ করে XNUMX বা তার উপরে বয়স হলে একেবারে নষ্ট করা উচিত উচিত. কারণ আমাদের মনে রাখতে হবে, প্রতি মাসে ঋতুস্রাবের সঙ্গে সঙ্গে ডিমের সংখ্যা সংখ্যা কমতে.

সন্তানলাভে অক্ষমতার চিকিৎসায় শুরুতেই মহিলা ও পুরুষসঙ্গীকে শারীরিক পরীক্ষা করাপরীক্ষা. পুরুষদের বীর্যরসে শুক্রাণুর ঘনত্ব ও গুণমান পাশাপাশি পাশাপাশি ওভারিয়ান ওভারিয়ান রিজার্ভ সংখ্যা ডিম্বাণুর ও দেখে দেখে নেন চিকিৎসকেরা. 'ওভারিয়ান রিজার্ভ টেস্টে'র জন্য বেশ কয়েকটি পদ্ধতি. তার মধ্যে অ্যান্ট্রাল ফলিকিউল কাউন্ট, রক্তে ফলিকল স্টিমুলেটিং হরমোন () ও অ্যান্টি মুলেরিয়ান হরমোনের () মাত্রা নির্ণয় নির্ণয়.

 

എമ്മെച്ച് പരീക്ഷാ കെൻ ഓ കാഖൻ

 

মহিলাদের ডিম্বাশয়ে ডিম উৎপাদনের ক্ষমতা জানার এএমএইচ পরীক্ষা করা করা করা. বেশি এএমএইচ থাকার অর্থ, 'ওভারিয়ান রিজার্ভ' ভাল বা যথেষ্ট ডিম রয়েছে রয়েছে. আর এএমএইচ-এর লেভেল কম হলে পর্যাপ্ত সংখ্যায় নেই বলে ধরে নেওয়া নেওয়া. কত দিন ধরে শরীরে ডিম উৎপাদন হবে বা সন্তানধারণের হাতে কতটা সময় আছে এই পরীক্ষা থেকে বলাবলা. ইন-ভিট্রো-ফার্টিলাইজেশন বা বা আইভিএফ এর সময় ডিমের সংখ্যা বাড়াতে যে দেওয়া দেওয়া হয়, তাতে কতটা কাজ দিচ্ছে বা দেবে ও আন্দাজ যায় যায় পরীক্ষা পরীক্ষাপরীক্ষা. তাই সহায়ক গর্ভাধান বা অ্যাসিস্টেড কনসেপশনের একেবারে ধাপ হল এএমএইচহল. এছাড়া, সময়ের আগে মোনোপজ হবে কি না তা যায় এএমএইচ ফলাফলটেস্টের. পিসিওএস বা ওভারিয়ান ক্যানসারের মতো রোগ এই পরীক্ষা করা করা করা.

 

എമ്മെച്ച് പരീക്ഷാ സമ്പ്രദായം

 

സാധരണ രക്‌ത പരിക്ഷാ കാരായി എമേയ്‌ച്ച്‌ നരി. തോതുചക്കര യെ കോണോ സമയെ ഈ പരികൃഷ്ടാ. কারণ, অন্যান্য প্রজনন হরমোনের এএমএইচ এর এর মাত্রার হেরফের হেরফের না না. স্বাভাবিক ভাবেই এই রক্ত ​​পরীক্ষা করার জন্য বিশেষ শারীরিক দরকার দরকার হয় হয়. 

   

എമ്മെച്ച്-മാത്രാ

 

মহিলাদের শরীরে অ্যান্টি মুলেরিয়ান হরমোন বা এর এর মাত্রা নির্ভর করে করে বয়সের. ബയഃസന്ധി കാലേ രക്ഷയെ എമ്മെച്ച്-എർധ്രദ. ২XNUMX বছর বয়সে গিয়ে এই হরমোন চূড়ান্ত উপস্থিত থাকে মহিলাদের মহিলাদের. എർപർ ധീരേ ധീരൈ ഈ ഹരമനേർ മാതരേ കാമുകി. നിയാനോഗ്രാം പഠിതാ മിലിറ്റാരെ ഡോ. সাধারণ ভাবে বলা যায়, ২ XNUMX বছর বয়সে একজন রক্তে রক্তে কম কম ন্যানোগ্রাম ন্যানোগ্রাম মিলিলিটার এএমএইচ হরমোন থাকার. XNUMX-এ গিয়ে সেটা কমে XNUMX, XNUMX-এ ২, XNUMX-এ XNUMX থেকে XNUMX এবং XNUMX বা বেশি বেশি বেশি XNUMX কিংবা আরও কমে. বিশেষজ্ঞদের মতে, ২ ২ ন্যানোগ্রাম প্রতি বা তার বেশি এএমএইচ থাকলে হওয়ার কথাহওয়ার. ২ থেকে XNUMX এর মধ্যে থাকলে সেটাকে 'বা' বা 'বা সম্ভাবনার দিক মধ্যম মানের ধরা ধরা. আর XNUMX এর নীচে চলে গেলে সেক্ষেত্রে দাতার কাছ থেকে সংগ্রহ আইভিএফের সাহায্য নেওয়ার পরামর্শ দেনদেন. এক্ষেত্রে একটা জিনিস মনে রাখতে হবে, ল্যাবরেটরি ও তার বিশেষে ফলাফল কমবেশি হতে হতে. ആർ എമ്മെച്ച് ഖുബ് ബേഷി താക്കതാവോ സംബസമയ വശം. কারণ, পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোমে (পিসিওএস) ভুগলে অনেক সময় বেশি বেশি. 

സഭാ ബാലാ യാവ് কারণ এএমএইচ দিয়ে শুধুমাত্র ডিমের সংখ্যা বা ক্ষমতা জানতে পারিজানতে. একথা মনে রাখতে হবে, সন্তানধারণের জন্য শ 'বা হাজার হাজার, একটা ভাল ডিমই. সমীক্ষা, ওভারিয়ান ওভারিয়ান রিজার্ভ কম রয়েছে এমন মহিলাদের XNUMX শতাংশ নিজের সন্তানধারণে সক্ষম সক্ষম. তবে, যত তাড়াতাড়ি সমস্যা ও তার কারণ চিহ্নিত করে চিকিৎসা শুরু, তত ভাল ফল পাওয়া.

 

ബഹുൽ ജിജ്ഞാസിത പ്രശനമാല:

 

XNUMX) എമ്മെച്ച് ടെക്‌സ്‌റ്റെ കി ഡിജിറ്റൽ ഗുണഗത് മാൻ ജാന യാന?

এএমএইচ মাত্রার সাহায্যে একজন মহিলার শরীরে কত ডিম উৎপাদন হতে, তা জানতে পারেন চিকিৎসকেরা. যত বেশি সংখ্যায় ডিম থাকবে, সন্তানধারণের সম্ভাবনা তত. কিন্তু ডিমের গুণগত মান কেমন, তা জানার বিশেষ কোনও উপায় এখনও. এটুকু খালি বলা যেতে পারে, বয়স কম হলে ডিমের মান মানমান.

  

XNUMX) സന്താനധാരാ?

সন্তানধারণে সক্ষম মহিলাদের দেহে এএমএইচ এর মাত্রা মোটামুটি XNUMX থেকে XNUMX ন্যানোগ্রাম প্রতি মিলিলিটারের মধ্যে. এএমএইচ XNUMX এর কম হলে ওভারিয়ান ওভারিয়ান ওভারিয়ান ওভারিয়ান ওভারিয়ান ওভারিয়ান রিজার্ভ রিজার্ভ রিজার্ভ রিজার্ভ খারাপ খারাপ বা ধরা এবং সেক্ষেত্রে দাতার কাছ থেকে ডিম্বাণু করে আইভিএফ পরামর্শ দেন চিকিৎসকেরা.  

 

 XNUMX) എമേച്ച് കി വാബേ ബാഡ്‌വാനോ യാബേ?

এএমএইচ-এর মাত্রা মহিলাদের শরীরের একেবারেই আভ্যন্তরীণ একটি. তাই বাইরের কোনও উপাদান বা উপায় দিয়ে কী ভাবে বাড়ানো বাড়ানো, সেটা নিশ্চিত করে সম্ভব সম্ভব. তবে, পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম বা অন্য কোনও শারীরিক সমস্যার জন্য কম সেই সমস্যার চিকিৎসা চিকিৎসাচিকিৎসা. : . তবে, চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনও নেওয়া উচিত উচিত. কারণ এগুলোর পার্শ্ব প্রতিক্রিয়ায় হিতে বিপরীত হতে. আর আদপে এই সাপ্লিমেন্টগুলি কতটা কাজ, তা নিয়ে দ্বিমত এবং এই নিয়ে এখনও গবেষণা গবেষণা.

 

XNUMX) കി ഖബർ ഖേലെ എമ്മെച്ച് ബാഡ്ബെ?

ഖബറേർ സാംഗേ സരസരി എമേച്ച്-എങ്ങനെ. তবে ভিটামিন বি XNUMX বা ফোলিক অ্যাসিড সমৃদ্ধ সবুজ, অ্যান্টি - অক্সিড্যান্ট যুক্ত ফল, রসুন, ওমেগা থ্রি ফ্যাটি পরিপূর্ণ পরিপূর্ণ, আখরোট, কুমড়োর কুমড়োর খাবার ডিম্বাণুর মান মান ভাল করে প্রজননে প্রজননে প্রজননে প্রজননে প্রজননেসাহায্য.

 

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

എഴുതിയത്:
സ്വാതി മിശ്ര ഡോ

സ്വാതി മിശ്ര ഡോ

കൂടിയാലോചിക്കുന്നവള്
ഡോ. സ്വാതി മിശ്ര അന്തർദേശീയ പരിശീലനം ലഭിച്ച ഒബ്‌സ്റ്റട്രീഷ്യൻ-ഗൈനക്കോളജിസ്റ്റും റീപ്രൊഡക്റ്റീവ് മെഡിസിൻ സ്‌പെഷ്യലിസ്റ്റുമാണ്. ഇന്ത്യയിലും യുഎസ്എയിലും ഉള്ള അവളുടെ വൈവിധ്യമാർന്ന അനുഭവം, ഐവിഎഫ് മേഖലയിലെ ഒരു ആദരണീയ വ്യക്തിയായി അവരെ ഉയർത്തി. IVF, IUI, Reproductive Medicine, Recurrent IVF, IUI പരാജയം എന്നിവ ഉൾപ്പെടുന്ന എല്ലാത്തരം ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക്, സർജിക്കൽ ഫെർട്ടിലിറ്റി നടപടിക്രമങ്ങളിലും വിദഗ്ധൻ.
18 വർഷത്തിലേറെ പരിചയം
കൊൽക്കത്ത, പശ്ചിമ ബംഗാൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

കൂടുതൽ അറിയാൻ

ഞങ്ങളുടെ വിദഗ്ധരുമായി സംസാരിക്കുകയും രക്ഷാകർതൃത്വത്തിലേക്കുള്ള നിങ്ങളുടെ ആദ്യ ചുവടുകൾ എടുക്കുകയും ചെയ്യുക. ഒരു അപ്പോയിന്റ്മെന്റ് ബുക്ക് ചെയ്യുന്നതിനോ ഒരു അന്വേഷണം നടത്തുന്നതിനോ, ദയവായി നിങ്ങളുടെ വിശദാംശങ്ങൾ നൽകുക, ഞങ്ങൾ നിങ്ങളെ ബന്ധപ്പെടും.


സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം