• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

आयसीएसआय চিকিৎসার খরচপ্লোর করুন: আপনার ফার্টিলিটি প্রয়াসে এক্সচেঞ্জ

  • वर प्रकाशित 17 फेब्रुवारी 2024
आयसीएसआय চিকিৎসার খরচপ্লোর করুন: আপনার ফার্টিলিটি প্রয়াসে এক্সচেঞ্জ

आयसीएसआय संबंधित औषधोपचारासाठी মূল্য खर्च: ফার্টিলিটি চিকিৎসার আর্থিক খরচের পরিপ্রেক্ষিত अवहित होन 

প্রণোদনার কারণ নিঃসন্তান দম্পতিরা যেভাবে কতখানি কষ্টকর অবস্থার মধ্যম দ্বারা প্রবাহিত করেন, তা বলে আর নোর প্রয়োজন হয় না। সামাজিক শারীরিক ও যন্ত্রণাও আর্থিক খরচাপাতিরও দেখতে দেখতে হয়। এই ব্লগে আমরা ইন্ট্রাসাইটোপ্লাজমিক স্পার্ম ইঞ্জি (ICSI) চিকিৎসার জন্য মূল্যের মূল্যের কথা বিবেচনা করব। ही फर्टीलीटी प्रक्रिया ज्याच्या माध्यमातून दम्पती प्रक्रिया महिला एक सामान्य लीव्ह करू शकतात. आम्ही आय.सी.एस.आय. চিকিৎসার সাথে যোগদানকারী মূল্যের বিনিময়ে আপনাকে একটি সামগ্রিক বার্তা প্রদানের চেষ্টা করবে এবং ভারত উপলভ্য সহায়তা প্রদান করবে।

आयसीएसआय संबंधित শরীর প্রকৃতি সম্পর্কে অবহিত হোন

आयसीएसआय ইন-ভিট্রো ফার্টিলেশন প্রক্রিয়া (IVF)-এর একটি বিশেষ পরিমার্জিত রূপ যাতে একটি মাত্র স্মারক ফর্মের ডিমের মধ্যে ইঞ্জিক্রেটর প্রয়োগের মাধ্যমে ফার্টিলেশনের ক্ষেত্রে সহায়তা প্রদান করা হয়। ही प्रक्रिया सामान्यत: प्रक्रिया द्वारे भारधारा प्रयत्न यशस्वी झाला नाही.

সামগ্রিক মূল্যকে বিভিন্ন

  1. প্রারম্ভিক পরামর্শ গ্রহণ ও ডায়াগনস্টিক পরীক্ষা: যেকোনও ফার্টিলিটি চিকিৎসা শুরু করার আগে, দম্পতিদের সাধারণ উপসর্গের শনাক্তকরণ সংক্রান্ত পরীক্ষা করা হয় এবং তার থেকে তাদের প্রজনন কারণ সম্পর্কিত ও প্রকৃতির কারণ হতে পারে। এইসব শরীরে রক্ত ​​পরীক্ষা, বীর্য বা সিমেন পরীক্ষা, আল্ট্রাসাউন্ড ও হরমোন সংক্রান্ত মূল্যায়ন। এই সব প্রারম্ভিক পরামর্শ ও গ্রহণের জন্য ₹5,000 मधून ₹15,000-এর রেঞ্জে খরচ হয়।
  2. नियमपत्र संबंधित खर्च: आई.सी.एस.आय. চক্র বা পর্যায় পরিবর্তন, আমার ক্ষেত্রে ডিমকে উদ্দীপিত করার জন্য কিছু চিঠিপত্র নেওয়ার জন্য সাজেস্ট করা হয়। এই সমস্ত শর্তপত্র যথেষ্ট পরিমাণ হতে পারে এবং তার জন্য ₹30,000, 70,000 ₹XNUMX- ₹XNUMX पासून রেঞ্জে খরচ হতে পারে। এই খরচের উপরে বলা উচিত, কারণ চিকিৎসা সামগ্রিক মূল্যের এটি যথেষ্ট প্রভাব বিস্তার করে।
  3. आयसीएसआय प्रक्रिया:वी.आय.सी.एस.आय. প্রক্রিয়া রেট হল একটি সম্পর্কিত কৌশল যা ল্যাবরি সেটিংয়ে নেতৃত্ব এম্ব্রায়জিস্টের দ্বারা সম্পন্ন করা হয়। ₹80,000-এর রেঞ্জে होऊ शकते.
  4. एम्ब्रायो वा भ्रूण फ्रीजिंग बा हिमस्ताकरण: আপনার নতুন বা ফ্রেশের পরে আপনার সম্পূর্ণ এম্ব্রায়ো বা বিকল্প থাকলে বা এম্ব্রায়ো ট্রান্সফারের প্রক্রিয়াতে আপনি নীচের বিলম্ব করতে পারেন, আপনি এম্ব্রায়ো ফ্রিজিং বেছে নিতে পারেন। ₹20,000-पासून ₹50,000- ₹XNUMX वरून ₹XNUMX पर्यंत या प्रक्रियेसाठी खर्च करता येतो.
  5. হরমোন নিঃসরণ ও ক্ষারন আমাদের স্বাভাবিক শাসনপত্র: आई.सी.एस.आय. प्रक्रिया पुढील चरणे, प्राथमिक शारीरिक व्यायाम एम्बेयोर इम्प्लॉट और गराब स्थाकेरा कायम करने के लिए विभिन्न प्रकारपत्रों की आवश्यकता होती है। সাইকেল বা আপনার সকলের এই সার্ভারেরপত্রের মূল্য মোটামুটিভাবে ₹10,000 থেকে ₹30,000- রেঞ্জে থাকে।
  6. अतिरिक्त प्रक्रिया आणि पद्धती: কিছু কিছু ক্ষেত্রে, প্রি-ইমপ্লিনটੇਸ਼ਨ নির্বাচন করতে পারেন। या सर्व प्रक्रियेचा दर्जा घ्यायचा आणि तुमच्या
  7. শব্দ সাইকেল বা সংখ্যার উল্লেখযোগ্যতা: आई.सी.एस.आय. চিকিৎসার পরীক্ষার রেট বিভিন্ন মানুষের ক্ষেত্রে বিভিন্ন হয় এবং গর্ভধারণে পরীক্ষা পেতে, কখনও কখনও কখনও তথ্য সাইকেল বা মধ্য দিয়ে যাওয়ার জন্য প্রয়োজন হতে পারে। তাই আপনার সম্পর্কে ধারণার সময় শব্দ সাইকেল বা বর্ধিত মধ্য দিয়ে যাওয়ার বিষয়ে জানতে চান।

খরচ ম্যানেজ করার উপযোগী काही সুবিধাজনক पर्याय

ফার্টিলিটি ভারত যথেষ্ট মূল্যসাধ্য প্রক্রিয়া এবং এর জন্য কিছু উপলভ্য আছে যা আর্থিক সুবিধা বা অনেক টাকা পেমেন্ট করার জন্য গ্রাহককে বিকল্প বাঁচাতে:

  1. बिमार कव्हरेज

আপনার স্বাস্থ্য বিমা পরিষেবা প্রদানকারীর সাথে চেক করে দেখুন যে তাদের সংস্থার ফার্টিলিটি চিকিৎসার জন্য বিমার কভারেজ প্রদান করে। কিছু পলিসির মাধ্যমে রোগ ডায়াগনস্টিক चाचणी বাআই.सी.एस.

  1. लोक द्वारे गृहीत

প্রজনন কারণে সন্তান লাভ করতে পারছেন না এমন দম্পতিদের সহায়তা করার জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের পক্ষ থেকে স্কিম বা সহযোগিতার দিকে তাকানো যাচ্ছে। অনেক কিছু রাজ্যে ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসার আর্থিক সহায়তা প্লাস্ট বা মোট খরচের উপরে ভুর্তকির সুবিধা অফার করা হয়।

  1. फार्टिलीटीन फॅन्सिंग प्लांट

অনেক ক্লিনিক ক্ল্যাকার আর্থিক সহায়তা প্রদানকারী সংস্থার সাথে কোলাবরেট করে কাজ করে যাতে তারা গ্রাহক ফার্টিলিটি চিকিৎসা সংক্রান্ত মূল্যের বিনিময়ে যোগদান করতে বিশেষ ধরনের লোন ইনস্টল বা ইনস্টলেশনের সুবিধা প্রদান করতে পারে. এই সমস্ত পরিকল্পনার ফলে क्लिनिकের গ্রাহক দম্পতি গণ তাদের চিকিৎসা সংক্রান্ত খরচকে আরও ভালভাবে মানানসই করতে পারেন যেখানে সেখানে একটি নির্দিষ্ট সময়সীমা স্থায়ী হয়।

  1. नोकरी सेवकांकडून मिळणे

কিছু মসুলমানস্ক কোম্পানি ফার্টিলিটি চিকিৎসার খরচের আশি কভারেজ। আপনার হিউম্যান-রিসোর্স যোগাযোগের সাথে যোগাযোগ করুন এবং আমাদের বিকল্প উপলভ্য আছে তা জানুন।

उपसंहार

आयसीएसआय संबंधित उपचार सल्लामसलत करण्यासाठी, आर्थिक खर्चाचे उदाहरण समोर येणे आवश्यक आहे. या प्रक्रियेর সাথে সংযুক্ত মূল্যের খায়েস এবং উপলভ্য আর্থিক সহায়তার মাধ্যমে নিজেকে বিকল্প এক্সোর করার মাধ্যমে আপনি একটি মোবাইল ফোনে যোগাযোগ করতে পারেন। মনে রাখবেন, বিড়লা ফার্টি ও आय.व्ही.एफ. ক্লিনিক আপনাকে একটি পূর্ণাঙ্গ তথ্য সামগ্রিক সহায়তা করে এবং আপনার ব্যক্তিগত প্রয়োজন অনুযায়ী সাজানো চিকিৎসা প্ল্যান আপনাকে সুবিধা দেয়। আমাদের অভিজ্ঞ ফার্টিলিটি বিশেষজ্ঞদের সাথে আলোচনা করার জন্য একটি ভিজিট শিডিউল করুন যেখানে আপনি যাবতীয় সম্পর্কে বিশদ আলোচনা আলোচনা।। এর দ্বারা মাতা-পিতা দেখতে আপনার স্বপ্ন সাকার করার প্রথম ধাপ আপনি সম্পূর্ণ করতে পারবেন।

প্রায়শই জিজ্ঞাসিত प्रश्न

1) आयसीएसआय संबंधित उपचार किती खर्च होतो?

आयसीएसआय संबंधित उपचार विविध कारणास्तव উপরে তুলে ধরে पुढे হতে পারে, जसे की क्लिनिक, लोकेशन, क्लिनिকে, স্পেশালিটি স্পেশালিস্টদের স্বস্মৃতিক এনং এর জন্য অন্যের উপর ভিত্তি করে इलेक्ट्रोनिक आय.सी.एस.आय. চিকিৎসার একক সাইল বা সমবায়- US $8,000 US$15,000 वरून XNUMX-এর রেঞ্জে খরচ হতে পারে. তবে একথাটি এখানে মনে করা হবে যে এই মূল্যের মধ্যে নিশ্চিত হওয়া উচিত বা নিশ্চিত করা উচিত এমনটি নিশ্চিত করা যেতে পারে।

2) आयसीएसआय চিকিৎসার ক্ষেত্রে কি বিমার सुविधा किंवा कव्हरेज मिळू शकते?

आयसीएसआय সংক্রান্ত চিকিৎসায় আদৌর জন্য বিমার কভারেজ পাওয়া যাবে আপনার বিমার পরিষেবা প্রদানকারী ও পলিসির উপরে সম্পূর্ণ নথি। काही बिमार प्लानले आयसीएसआय সহ ফার্টিলি অন্যান্য চিকিৎসার জন্য কভারেজ অর্পণ করা হয়, আবার পলিসি সীমিতভাবে অথবা ভিন্ন কভারেজ দেওয়া হয়। विमार कव्हरेज संबंधित বিকল্প টাইপের নিজের সম্যক বার্তা পেতে, আপনাকে বিমা নেটওয়ার্ক প্রদানকারীর সাথে যোগাযোগই যোগাযোগ করতে হবে। তার মাধ্যমে আপনার প্ল্যানে কোন মূল্য কভার করতে হবে।

3) आयसीएसआय संबंधित नियमानुसार কি পরিমাণ মূল্য যুক্ত असतो?

आयसीएसआय চিকিৎসার মূল মূল্য, বেশ কিছু অতিরিক্ত মূল্যের শর্তাদি এ ফর্মের মধ্যে পড়ে – চিকিৎসার-পূর্ববর্তী পরামর্শ, ডায়াগনস্টিক পরীক্ষা, চিকিৎসা পর্যায় অব্যাহতি ট্রান্সফারেন্স, প্রয়োজন পড়লে অ্যানেস্থেসিয়া সংক্রান্ত আবেদন ফি, এম্ব্রায়ো ফ্রিজিং এবং তার নিয়ন্ত্রণ স্টোরেজ ফি (যদি প্রয়োজন) এবং পরবর্তী ফ্রিজেন এম্ব্রায়ো ফার্সের মতো বিষয়। আপনার স্বাস্থ্য সেবা প্রদানকারীর থেকে এই সব খরচের বিকিরণ পুঙ্খানুপুঙ্খভাবে গ্রহণ করা প্রয়োজন যাতে আপনি আপনার প্রক্রিয়ার সাথে সামগ্রিক মূল্যের একটি সার্চ স্মারক লাভ করতে পারেন।

4) आयसीएसआय संबंधित उपचारासाठी काय मानक पर्याय किंवा सुविधा उपलब्ध आहे?

. संबंधित उपचार मॅनेज; এই সব বিকল্প নিতে স্বাভাবিকভাবে বিভিন্ন ক্লিনিকে সামনে আসে, তাই আপনার প্রারম্ভিক পরামর্শ গ্রহণের সাক্ষাতের সময় আপনাকে এই বিকল্পের খোঁজ খবর নিতে হবে। शिवाय, এমন অনেক সংস্থা ও ফাউন্ডেশনও আছে ज्यांच्यासाठी বিশেষ ফার্টিলিটি আর্থিক সেবা প্রদানের জন্য অনুদান বা সহায়তা প্রদান করে. এইসব বিবিধ রিসোর্সে চিন্তা করে দেখা ও এক্সপ্লোর করার মাধ্যমে আপনার ফার্টিলিটি সম্পর্কিত

5) आयसीएसआय 3.3.3.3.3.3.3.3?

आयसीएसआय वैधानिक गुंतवणूक करणे निश्चित करणे. এর খরচের অনেক বেশি उपचार. চিকিৎসার দৌল বহু দম্পতি সন্তানের লাভের স্বপ্ন সাকার করেছেন এবং তাদের পরিবারও সম্প্রসারিত হয়েছে। তাই সবথেকে বেশি ভোটার ফার্টিলিটি স্শালিস্টের সাথে আপনার স্বাতন্ত্র্য নীতি संबंधी विस्तृत चर्चा करून সবচেয়ে বড় দু'পক্ষের জন্য সঠিক ও তথ্য গ্রহণ করতে পারবেন।

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
सौरेन भट्टाचार्य डॉ

सौरेन भट्टाचार्य डॉ

सल्लागार
डॉ. सौरेन भट्टाचार्जी हे 32 वर्षांपेक्षा जास्त अनुभव असलेले एक प्रतिष्ठित IVF विशेषज्ञ आहेत, ज्यांचा संपूर्ण भारत आणि यूके, बहरीन आणि बांगलादेशमधील प्रतिष्ठित संस्था आहेत. त्यांचे कौशल्य पुरुष आणि मादी वंध्यत्वाचे सर्वसमावेशक व्यवस्थापन समाविष्ट करते. त्यांनी भारत आणि यूकेमधील प्रतिष्ठित जॉन रॅडक्लिफ हॉस्पिटल, ऑक्सफर्ड, यूके यांसह विविध नामांकित संस्थांमधून वंध्यत्व व्यवस्थापनाचे प्रशिक्षण घेतले आहे.
32 वर्षांहून अधिक अनुभव
कोलकाता, पश्चिम बंगाल

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण