• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

ശുക്രനു ബിശ്ലേഷണ പരിക്ഷാ കി (ബംഗാളിയിൽ ബീജ വിശകലന പരിശോധന)

  • പ്രസിദ്ധീകരിച്ചു ഫെബ്രുവരി 03, 2023
ശുക്രനു ബിശ്ലേഷണ പരിക്ഷാ കി (ബംഗാളിയിൽ ബീജ വിശകലന പരിശോധന)

സന്താനലഭേ അക്ഷമതാർ കാരൺ ജനിതയായി

 

രാജനെ അക്ഷമതാർ സമ്യായ പുരയിടമായി. কিন্তু সন্তানধারণে অক্ষম কোনও দম্পতি চিকিৎসকের দ্বারস্থ হলে প্রথমে পরীক্ষাটি পরীক্ষাটি করতে হয়, সেটি হল বীর্যের বা সিমেনবা. কারণ, চিকিৎসার দাঁড়িপাল্লায় পুরুষ ও নারীর করে মান সম্মান বা গুরুত্ব গুরুত্ব. একটি ভ্রূণের সৃষ্টির জন্য উৎকৃষ্ট ডিম্বাণু যেমন, তেমনই প্রয়োজন সবল- সচল সচল. চিকিৎসার শুরুতে দম্পতির সাধারণ রক্ত ​​পরীক্ষা বা হরমোন সঙ্গে বীর্য বীর্য বীর্য বীর্য (সিমেন)/ স্পার্মস্পার্ম টেস্ট টেস্ট কারণ, এই পরীক্ষা তুলনায়, খরচ কম, ধকল, ঝুঁকি.  

 

ബീരയ പരീക്ഷ

 

. . എക്‌സ്‌ഗേ എ സബ് കട്ടി മാപ്പകാത്തി പാശ് കാരാ. একজন প্রজননক্ষম পুরুষের ক্ষেত্রেও মাত্র XNUMX শতাংশ স্পার্মাটোজোয়া মাপকাঠিতে মাপকাঠিতে পাশ করতে. ബാകി യബ് ശതാംശേർ കോണോ നാ കോണോ ദിക്കൈ .

 

കഖൻ ബീര്യ പരീക്ഷാ കാര ഉചിതം 

 

কোনও দম্পতি যদি এক বছর চেষ্টা পরও পরও সন্তানধারণ না করতে করতেপারে, সেক্ষেত্রে তাদের সন্তানধারণে সমস্যা আছে বলে ধরেধরে. এক্ষেত্রে চিকিৎসেকরা প্রথমেই স্পার্ম অ্যানালাইসিস টেস্ট করিয়ে দেখে শুক্রাণুর কোনও সমস্যা রয়েছে কি. এছাড়া ভ্যাসেক্টোমি করার পরে বীর্যরসে শুক্রাণু আসছে কি সে ব্যাপারে হতে এই পরীক্ষা করা করা.

 

ബീരയ് പരിക്ഷാർ പ്രസിദ്ധി

 

পরীক্ষার ফলাফল সঠিক পেতে হলে প্রস্তুতি পর্বে কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে এবং এই চিকিৎসকের সঙ্গে পরামর্শ সেই ব্যবস্থা ব্যবস্থা নিতেনিতে.

XNUMX) পরীক্ষার XNUMX-XNUMX দিন দিন থেকে হস্তমৈথুন হস্তমৈথুন যৌনসংসর্গে বিরতি বেশি পরিমাণ উন্নত বীর্যরস বীর্যরসবীর্যরস. അങ്ങനെ, ഈ ബിരതി യെൻ ദൂസപ്താഹ് ബാ താർ ബി. 

২) মদ্যপান, নেশার, নেশার বস্তু বা ক্যাফিন রয়েছে সামগ্রী ২-XNUMX দিন এড়িয়ে চলতে.

XNUMX) হরমোনের কোনও ওষুধ খেলে সেটা বন্ধ বলতে বলতে পারেন. 

 

ബീര്യ സംഗ്രഹർ പദത്തി

 

ബീര്യ സംഗ്രഹം ক্লিনিক বা যেখানে পরীক্ষাটি হবে, সেখানেই নমুনা সংগ্রহ করা উচিত, তাহলে অকারণ সময় নষ্ট না না স্থান পরিবর্তনেরপরিবর্তনের জন্য হবেহবে. കാരണം യഥാർത്ഥ ഫലം പോലെ ഈ ദൂരി ഫോട്ടോകൾ. താപമത്ര പരിബർതനെ ശുക്രാന്തൻ കുമാർ. ഖുബ് ഗരം ബാ ഖുബ് താണ്ടായ ഫലഫലം ഐസ്. আর মোটামুটি ভাবে আধ থেকে এক ঘ্ণ্টার বীর্য বীর্য পরীক্ষাগারে পরীক্ষাগারে পৌঁছতে. হস্তমৈথুন ছাড়াও কন্ডোমের সাহায্যে বা এপিডিডাইমাল নিষ্কাশনের বীর্যরস বীর্যরস করা করা যেতে. ক্ষেত্রবিশেষ যেমন রেট্রোগ্রেড ইজাকুলেশন, নার্ভে নার্ভে বা মানসিক সমস্যার ক্ষেত্রে ইলেক্ট্রো স্টিমুলেশন, ভাইব্রো-স্টিমুলেশনের মতো বিকল্প পদ্ধতির সাহায্য নেওয়া নেওয়া. 

 

ബീര്യ വിദ്യാഭാസന്മാർ പരമിതി

 

ശുക്രാണുർ സംഖ്യ- পুরুষের সন্তানধারণে অক্ষমতার একটা বড় কারণ বীর্যরসে শুক্রাণুর পরিমিত না না না (লো স্পার্মস্পার্ম). হু - র নির্দেশিকায় (২XNUMX২XNUMX) প্রতি মিলিলিটার বীর্যে কমপক্ষে কমপক্ষে কমপক্ষে মিলিয়ন শুক্রাণু শুক্রাণু কথা বলা বলা চিরাচরিত ধারণায় বলা বলা মিলিলিটার বীর্যে বীর্যে ২ শুক্রাণু শুক্রাণু. সাধারণ ভাবে প্রতি মিলিলিটার বীর্যরসে শুক্রাণুর সংখ্যা XNUMX-২XNUMX মিলিয়নের মধ্যে. 

 

ശുക്രാണുർ ഗതിശീലത- শুক্রাণুর সংখ্যার পরেই যেটা গুরুত্বপূর্ণ হল হল গতিশীলতা (মোটিলিটি) বা শুক্রাণুর এগিয়ে যাওয়ার ক্ষমতা. কারণ নিষিক্তকরণের জন্য অবশ্যই ডিম্বাণুর কাছে গিয়ে পৌঁছতে হবে হবে. ശുക്രാണുർ ഗതിശീലത തെക്കെ ചാരെ രേ. XNUMX হলে শুক্রাণুর চলন নেই আর XNUMX-XNUMX হলে ভাল রয়েছে রয়েছে বলা. মোটামুটি ভাবে XNUMX শতাংশের বেশি শুক্রাণুর গতিশীলতা স্বাভাবিক থাকলে অসুবিধা হওয়ার কথা কথা. ഹു-ർ നിർദ്ദേഷികായ XNUMX ശതാംശർ കഥയുണ്ട് একএক পুরুষের প্রতি মিলিলিটারে XNUMX মিলিয়নের বেশি থাকা থাকা সত্ত্বেও অধিকাংশ যদি না হয় প্রজনন সমস্যা সমস্যা হতে পারে. আবারআবার মিলিলিটারে ২XNUMX মিলিয়ন মিলিয়ন তার তার কম কম কম কম থাকার পরেও ভাল ভাল থাকে অর্থাৎ বেশি বেশি শুক্রাণুর সামনে এগিয়ে যাওয়ার ক্ষমতা ভাল ভাল তখন তখন তখন না না.   

 

ശുക്രാണുർ അകാർ- হু-র মাপকাঠিতে মোট মোট XNUMX শতাংশের স্বাভাবিক আকারযুক্ত হলে নেই ধরে নেওয়া নেওয়া. ഏകൻ ആകരെ ഈ പരിമാപ്പ് കരടാ ബേഷ് ജട്ടിൽ. কারণ একটি শুক্রাণুর মোটামুটি তিনটি থাকে থাকেথাকে, মধ্যভাগ ও. കോണോ ശുക്രനുർ മാത, കാരോ ആബാർ ഹോസ്‌റ്റ്‌. তাই এই তিনটে অংশের গড়ে দু'ভাবে আকারের স্বাভাবিকত্বের পরিমাপ হয় ইনডেক্স এবং স্পার্ম ডিফর্মিটিস্পার্ম.

 

ബീർയെർ പരിമണം- মোটামুটি ভাবে বলা হয় বীর্যের পরিমাণ-XNUMX এমএল এমএল. ഹു-ആർ റെഫാറൻസ് പരിധി XNUMX എം.എൽ. ബീർയെർ പരിമണം കാം തകലെ ബലെ ഹൈപോസ്. সেমিনাল ভেসিকেলে ব্লকেজ থাকলে বা কোনও কারণে ভেসিকেল ভেসিকেল থাকলে থাকলে এটা. എച്ച്ഐവി-ആർ മാതോ രാഗം തകലെ ബീരയക്ഷരം. নমুনা সংগ্রহের আগে জল বা তরলজাতীয় খাবার বেশি বেশি বীর্য বীর্য পাওয়া পাওয়া. യൗൻ ഉത്തേജന ബേഷി ഹലേ ബീരയപാട് ബഹിഷ്‌കരണം. বীর্যক্ষরণ আগে দু তিন দিন বন্ধ রাখলে বেশি বীর্য পাওয়া পাওয়া. এক্ষেত্রে বলে রাখা ভাল, বীর্য XNUMX এমএল এর বেশি হলে সেটাকে হাইপারস্পার্মিয়া হাইপারস্পার্মিয়া. പ്രോസ്‌റ്റെടെ സമസ്യ തക്കലെ എടാ അടുത്ത്. 

 

ഫ്രൂട്ടോസ്- শুক্রাণুর গতিশীলতা আর প্রাণশক্তি পরিমাপের জন্য লেভেল বিশ্লেষণের দরকার দরকার দরকার. 

 

ബീർയർ പീച്ച്- പിഎച്-എർ മാത്രാ പിഎച് എ ആർ ബേഷി താകാർ ആർത്ത് ഇനെഫെക്‌ഷൻ. আর XNUMX এর কম হলে বুঝতে হবে নমুনাটি কোনও নষ্ট অথবা ভেসিকেলে ভেসিকেলে ব্লকেজব্লকেজ.

 

ബീർയെർ താരല- বীর্যরস প্রথমে ঘন থাকলেও পরে সেটি জলের মতো পরিণত হলে শুক্রাণু এগোতে পারেপারে. XNUMX-XNUMX মিনিটের মধ্যে বীর্য তরলে পরিণত না হলে সমস্যা ধরে নেওয়া.

 

ബീർയെർ രം- സ്ബാബിക്ക് ബയസ് ബാഡലെ ഹാലക്കാ ഹലദേ വാബ് ആസെ. বীর্যের রং লালচে বা হালকা বাদামি হওয়ার অর্থ রক্ত ​​রক্ত. കിഷു ഓഷുധേർ പ്രഭാബേ ബീരയെ രംഗാഹം. 

 

প্রাথমিক এই সব মাপকাঠিতে বীর্যরসে কোনও অস্বাভাবিকত্ব চোখে আরও কিছু পরীক্ষা করতে দেন. যেমন উচ্চ তরঙ্গ আলট্রাসাউন্ড প্রবাহের সাহায্যে শুক্রাশয় সংযুক্ত সংযুক্ত খতিয়ে খতিয়ে দেখা. পিটুইটারি গ্রন্থি ও শুক্রাশয় নিঃসৃত কিছু হরমোনের মাত্রা জন্য পরীক্ষা পরীক্ষা করা করা. শুক্রাণু মূত্রথলিতে চলে যাচ্ছে কিনা বোঝার জন্য ইজাকুলেশন ইউরিন্যালাইসিস করা করা. ജിനഗത് സമസ്യ നിർധരണേർ ജന്യ രക്തധാരി. ক্ষেত্রবিশেষে শুক্রাশয়ের বায়োপ্সি করেও দেখা হয় শুক্রাণুর ঠিক আছে কিআছে. প্রস্টেটে কোনও সমস্যা রয়েছে কিনা বা শুক্রবাহী নালীতে ব্লকেজ আছে না ট্রান্সরেকটাল ট্রান্সরেকটাল হয় হয় হয় অনেক সময়.

মনে রাখতে হবে, মাত্র একবার বীর্য পরীক্ষায় যথার্থ পাওয়া পাওয়া পাওয়া. ആരോ ദുബാർ പരീക്ഷാ കരെ സബേർ അക്കരെയുള്ള വടകൾ. কম করে দুই থেকে চার সপ্তাহের ব্যবধান ব্যবধান দু'দু পরীক্ষার পরীক্ষার. সমীক্ষায় দেখা গিয়েছ, বীর্য বিশ্লেষণের প্রথম বারে গুণগত তুলনায় তুলনায় তুলনায়. 

 

ബഹുൽ ജിജ്ഞാസിത പ്രശനമാല:

 

XNUMX) ബീരയ് പരീക്ഷ?

നാ, ബീരയ് പരീക്ഷാ കോണോ ജുങ്കി നെയ്. എടി നിരപദ് ഓ സഹജ ദൃഢതി.

 

XNUMX) ബീര്യ പരിക്ഷാർ ഫല് ജാനതെ കത്ത് സമയ ഇലെഗൈ?

মোটামুটি ভাবে নমুনা সংগ্রহের এক দিন পরেই ফলাফল জানা জানা. যদিও ল্যাবরেটরি বিশেষে বা কী কী পরীক্ষা হযেছে উপর করে এর হেরফের হতেহতে. 

 

XNUMX) സന്താനലാഭർ ജന്യ ശുക്രാന്ത രേഖാ രേഖ?

এমনিতে একটি ভ্রূণের জন্য একটি ও ও ডিম্বাণু. কিন্তু বাস্তবে পুরুষদের বীর্যরসে শুক্রাণুর সংখ্যা প্রতি প্রতি মিলিলিটারে XNUMX মিলিয়নের কম হলে প্রজনন অক্ষমতার হয়ে হয়ে হয়ে. সাধারণ ভাবে প্রতি মিলিলিটার মিলিলিটার XNUMX-XNUMX মিলিয়ন শুক্রাণু. তবে, প্রতি মিলিলিটারে মোটামুটি XNUMX মিলিয়ন শুক্রাণু থাকলেই সন্তানলাভ সন্তানলাভ. 

 

XNUMX) കി വാബേ ശുക്രാണുർ സംഖ്യാ ബാഡ്‌വാനോ?

ഏർ ജന്യ ജാനതെ ഹബെ ശുക്രനൂർ ശങ്കര് . . হরমোনের সমস্যা থাকলে তার প্রয়োজনীয় বা বা চিকিৎসা. ആബാർ അനേകസമയ അസ്ത്രോപചാര രേഖാംശം. এছাড়া, সুস্থ জীবনযাত্রা শুক্রাণুর সংখ্যা বাড়াতে সাহায্য. মদ্যপান, ধূমপান বা নেশা পরিত্যাগ শুক্রাণুর সংখ্যা সংখ্যা. സ്ട്രെസ് ദൂരെ കറട്ടെ. ওজন কমিয়ে, যোগব্যায়াম বা স্বাস্থ্যচর্চা করে ভাল ফল. বাহ্যিক কারণে পুরুষ প্রজননঅঙ্গ গরম হয়ে গেলে সংখ্যা কমে যেতেকমে. এই জন্য দীর্ঘ সময় ধরে ল্যাপটপ কোলে বসে বা অন্তর্বাস পরতে বারণ করাকরা.

 

 

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

എഴുതിയത്:
അപേക്ഷ സാഹു ഡോ

അപേക്ഷ സാഹു ഡോ

കൂടിയാലോചിക്കുന്നവള്
ഡോ. അപേക്ഷ സാഹു, 12 വർഷത്തെ പരിചയമുള്ള ഒരു പ്രശസ്ത ഫെർട്ടിലിറ്റി സ്പെഷ്യലിസ്റ്റാണ്. വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക് സർജറികളിലും സ്ത്രീകളുടെ ഫെർട്ടിലിറ്റി കെയർ ആവശ്യങ്ങൾക്കായി ഐവിഎഫ് പ്രോട്ടോക്കോളുകൾ തയ്യാറാക്കുന്നതിലും അവൾ മികവ് പുലർത്തുന്നു. വന്ധ്യത, ഫൈബ്രോയിഡുകൾ, സിസ്റ്റുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, പിസിഒഎസ്, ഉയർന്ന അപകടസാധ്യതയുള്ള ഗർഭധാരണങ്ങൾ, ഗൈനക്കോളജിക്കൽ ഓങ്കോളജി എന്നിവയുൾപ്പെടെയുള്ള സ്ത്രീകളുടെ പ്രത്യുത്പാദന വൈകല്യങ്ങൾ കൈകാര്യം ചെയ്യുന്നതിൽ അവളുടെ വൈദഗ്ദ്ധ്യം വ്യാപിക്കുന്നു.
റാഞ്ചി, ജാർഖണ്ഡ്

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

കൂടുതൽ അറിയാൻ

ഞങ്ങളുടെ വിദഗ്ധരുമായി സംസാരിക്കുകയും രക്ഷാകർതൃത്വത്തിലേക്കുള്ള നിങ്ങളുടെ ആദ്യ ചുവടുകൾ എടുക്കുകയും ചെയ്യുക. ഒരു അപ്പോയിന്റ്മെന്റ് ബുക്ക് ചെയ്യുന്നതിനോ ഒരു അന്വേഷണം നടത്തുന്നതിനോ, ദയവായി നിങ്ങളുടെ വിശദാംശങ്ങൾ നൽകുക, ഞങ്ങൾ നിങ്ങളെ ബന്ധപ്പെടും.


സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം