• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

സാരഗേസി-ആർ മതമേ സന്താനം-സുഖ്

  • പ്രസിദ്ധീകരിച്ചു മാർച്ച് 23, 2023
സാരഗേസി-ആർ മതമേ സന്താനം-സുഖ്

২XNUMX২ সালে 'ফিলহাল' নামে নামে হিন্দি সিনেমা মুক্তি পেয়েছিল, যেখানে সুস্মিতা সেন 'মায়ের ভূমিকায় ভূমিকায় করেছিলেন. সেই সময় সারোগেসি বিষয়টির সঙ্গে ততটা পরিচয় ছিল না না. তাই মেঘনা গুলজার পরিচালিত ও সঞ্জয় সঞ্জয়, তাব্বু, সুস্মিতা সুস্মিতা পলাশ সেন এই এই এই একদিকে একদিকে প্রশংসা বক্স অফিসে সেভাবে 'হিট' পারেনি. এর প্রায় কুড়ি পর পর XNUMX২XNUMX সালে ওটিটি প্ল্যাটফর্মে এই একই উপর উপর হিন্দি 'মিমি'কে'কে' অজানা অজানা কোনও সমস্যার মুখে পড়তে পড়তে হয়নি হয়নি হয়নিপড়তে. কারণ শাহরুখ--গৌরি খানের ছেলে থেকে থেকে করণ যমজ যমজ প্রিয়াঙ্কা নিক নিক নিক সুবাদে সারোগেসি সারোগেসি প্রচলিত প্রচলিতপ্রচলিত. 

 

സാരഗേസി കാകെ ബലെ?

সারোগেসির অর্থ হল, অন্যের সন্তানকে গর্ভে ধারণ, চলিত কথায় গর্ভ. সারোগেসি হল এমন একটি ব্যবস্থা, যেখানে আইনি সম্মতিতে একজন নারী তাঁর অন্য দম্পতির ধারণ ধারণ ও জন্ম জন্ম.

 

শারীরিক সমস্যার কারণে কোনও মহিলা গর্ভধারণ করতে না পারলে বারবার গর্ভপাত হলে অন্য মহিলার সন্তান করা করা যেতে যেতে. എതാ ദുബാബേ ഹയ-


XNUMX) ജെസ്റ്റെഷനാൽ സാരോഗേറ്റ്- এক্ষেত্রে সারোগেট মায়ের জরায়ুতে আইভিএফ (ইন-ভিট্রো ফার্টিলাইজেশন) পদ্ধতিতে সরাসরি ভ্রূণ প্রতিস্থাপন করা. ভ্রূণ তৈরির জন্য ল্যাবরেটরিতে যে ডিম্বাণু শুক্রাণু শুক্রাণু ব্যবহার করা হয় তা বাবা মা'র নিজস্ব হতে পারে বা দাতার কাছ সংগৃহীত হতেহতে. সারোগেট মা বা গর্ভদাত্রী শুধুমাত্র তাঁর গর্ভে সন্তানকে বড় বড় 'বায়োলজিক্যাল' মা হন. সন্তানের সঙ্গে সারোগেট মায়ের কোনও যোগাযোগ যোগাযোগ থাকে. തീനി ശുധുമാതൃ ജനദാത്രി മാ (ബാദരം.)


XNUMX) ട്രാഡിഷനാൽ സാരോഗേറ്റ്- এই ক্ষেত্রে যাঁর গর্ভে সন্তান বড়, তাঁরই ডিম্বাণুতে ভ্রূণের সৃষ্টি. আইইউআই (ইন্ট্রাইউটেরাইন ইনসেমিনেশন হতে হতে পারে বা দাতার থেকে সংগৃহীতও হতেহতে) সারোগেট মায়ের গর্ভাশয়ে করিয়ে গর্ভধারণ সম্পন্ন. এই পদ্ধতিতে তুলনায় খরচ কম এবং জটিলতা কম সত্ত্বেও সারোগেসিই সারোগেসিই বেশি বেশি. কারণ, ট্র্যাডিশানাল পদ্ধতিতে গর্ভদাত্রী মা একই সঙ্গে সন্তানের 'বায়োলজিক্যাল' মা - ও হন বলে কালে নানা ধরণের ধরণের ধরণের ধরণের জটিলতা তৈরি হওয়ার সম্ভাবনা সম্ভাবনা.   

 

ഭാരതേ സാരഗേസി

'ফিলহাল' বা ', আজকের দিনে তৈরি দু''দু সিনেমাকেই ভাবে বানাতে. কারণ, 'দ্য অ্যাসিস্টেড রিপ্রোডাকটিভ টেকনোলজি অ্যান্ড সারোগেসি, ২XNUMX২XNUMX' অনুযায়ী অনুযায়ী টাকার সন্তানধারণ অর্থাৎ 'কমার্শিয়াল সারোগেসি নিষিদ্ধ নিষিদ্ধ হয়ে. নতুন এই আইনে শুধুমাত্র অলট্রুয়িস্টিক অলট্রুয়িস্টিক সারোগেসি সারোগেসি সারোগেসি সারোগেসি সারোগেসি সেবার মনোভাব সেবার সেবার সন্তানধারণের দেওয়া দেওয়া হয়েছে এবং শুধুমাত্র নিঃসন্তান নিকট আত্মীয়কে মা অনুমতি দেওয়া দেওয়া হচ্ছে. 'ফিলহাল' সিনেমায় বন্ধুর সন্তানকে যে ভাবে গর্ভে ধারণধারণ, আজকের আইনে তা নিষিদ্ধ. আর 'মিমি'র বিষয় কমার্শিয়াল সারোগেসি আইনে আইনে দণ্ডনীয়. বস্তুত''''''মিমি যা দেখানো দেখানো দেখানো হয়েছে হয়েছে হয়েছে হয়েছে হয়েছে দেখিয়ে রাজি করানো বা মাঝপথে গর্ভদাত্রী গর্ভদাত্রী ফেলে বিদেশি চলে যাওয়া ইত্যাদি অন্যায় অবিচারগুলো রুখতেই আইন আইন এসেছে কেন্দ্রীয় কেন্দ্রীয় কেন্দ্রীয়. সারোগেসিতে কোনও রকম আর্থিক লেনদেনে ঘোষণা ঘোষণা করা. ശുധുമാത്ര ഗരവദാത്രി অনিয়ম হলে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা পাঁচ পাঁচ জেল জেল হতে. এক বারের বেশি এই অনিয়ম করলে দশ পর্যন্তও জেল হতেজেল. 

 

സാരഗേസി കാദേർ ജന്യ?

অনেক সময় মহিলার সুস্থ ডিম্বাণু থাকলেও জরায়ুর কোনও সমস্যার গর্ভধারণ সম্ভব না বা বারবার গর্ভপাত হয়েহয়ে. আবার অনেকসময় পূর্বে জরায়ু বাদ (হিস্টেরেক্টোমির ক্ষেত্রে) দেওয়ার কারণে গর্ভধারণ হয় হয়. কখনও আবার গর্ভধারণের সঙ্গে অন্যান্য শারীরিক সমস্যা জড়িত থাকায় (যেমন হার্টের সমস্যা) সন্তানধারণ সম্ভব সম্ভব. এই সমস্ত শারীরিক প্রতিবন্ধকতার ক্ষেত্রে অন্য মহিলার গর্ভে সন্তানকে পালন করা যায় সারোগেসির. এছাড়া সমকামী দম্পতি (পুরুষ) ও সিঙ্গল সিঙ্গল (পুরুষ) অন্য মহিলার গর্ভ ভাড়া সন্তানলাভ করতে করতে. যে ভাবে সারোগেসির সাহায্য নিয়ে বাবা হয়েছেন অভিনেতা তুষার, চিত্র পরিচালক করণ. কিন্তু আফশোসের বিষয় হল, ভারতে এই ধরনের সুযোগ আর না না নয়া.

 

শুধুমাত্র আইনি বিয়ের পর পাঁচ বছর কেটে গিয়েছে এমন দম্পতিই দম্পতিই এদেশের এদেশের নাগরিক হতে পারবে সাহায্য সাহায্য নতুন আইনে. বিবাহিত দম্পতি ছাড়া অন্য কেউ, অর্থাৎ সমকামী বা লিভ ইন রিলেশনশিপে যুগলেরা সাহায্য নিতে পারবে পারবে. ശിങ്കൽ ബാബാ മായാവോ സാരോഗേസി. শারীরিক প্রতিবন্ধকতার কারণে সন্তানধারণে অক্ষমতা সংক্রান্ত সার্টিফিকেট জমা হবে নিতে নিতে ইচ্ছুক ইচ্ছুক. 

 

আবেদনকারী দম্পতির মধ্যে মহিলার বয়স XNUMX এবং পুরুষের ২ XNUMX-XNUMX বছর হতে. দম্পতির কোনও সন্তান থাকলে সারোগেসির নেওয়া নেওয়া যাবে. সেই সন্তান যদি প্রথম পক্ষের হয় বা দত্তক নেওয়া, তা হলেও সারোগেসি যাবে যাবে. 

 

സാരോഗേറ്റ് മാ കെ എങ്ങനെ പാരെൻ?

নতুন আইনে সারোগেট মা বা গর্ভদাত্রী কে হতে তা সুস্পষ্ট সুস্পষ্ট নির্দেশ নির্দেশ. প্রথমত, দম্পতির নিকটাত্মীয় ছাড়া কেউ কেউ মা হতে হতে পারবেন. গর্ভদাত্রী সন্তানধারণের উপযুক্ত কি না তার শারীরিক পরীক্ষা করাতে করাতে. അന്ധപക്ഷം ജിബനെ ഏകാബാരെ സാരോഗേറ്റ് മാ ഹയാവ് യാ ബൈ. 

 

പശ്ചിമബംഗേ സാരഗേസി നിർദ്ദേശിക

XNUMX রাজ্য সরকার সারোগেসি নিয়ে নিজস্ব যে নির্দেশিকা প্রকাশ তাতেও শর্তগুলিই শর্তগুলিই জারি জারি. এই রাজ্যে নিঃসন্তান দম্পতিকে সন্তানধারণে অক্ষমতার শংসাপত্র জেলা স্তরের সরকারি (সারোগেসি বিষয়ক) মেডিক্যাল বোর্ডের কাছ নিতে নিতে. এতে চূড়ান্ত অনুমোদন দেবে রাজ্য স্তরের 'সারোগেসি অ্যাপ্রেপ্রিয়েট'. സാർഗേറ്റ് മാകെയോ 'ഫിറ്റ് സാർട്ടിഫിക്കറ്റ്' ഇത്. তাঁর তিন বছরের স্বাস্থ্যবিমার দ্বায়িত্ব নিতে গর্ভ ভাড়ায় ইচ্ছুক ইচ্ছুক ইচ্ছুক.

 

സാരഗേസി പദ്ധതി

XNUMX) সন্তানধারণে অক্ষমতার শংসাপত্র জোগাড় ও সারোগেসির.

 

XNUMX) സാരോഗെറ്റ് മാ ഖോജാർ പർ താർ ശാരിക്. সিফিলিস, এইচআইভি, হেপাটাইটিস, হেপাটাইটিস বি র মতো মতো রয়েছে রয়েছে কি র র মতো রোগগুলি রয়েছে কি না এবং রুবেলা, চিকেন পক্স এর মতো রোগ প্রতিরোধের রয়েছে কি না তা করেকরে নেওয়া নেওয়া. অনেক জায়গায় সারোগেট মায়ের 'মেন্টাল কাউন্সেলিং' করা.   


XNUMX) সারোগেসি সংক্রান্ত জটিলতা দূর করতে আবেদনের ফর্ম ও অনেক শর্ত রাখা হচ্ছে নতুন. সন্তানধারণের মধ্যে বা জন্মের পরে বাবা মা দু'জনে মারা গেলে বা বিবাহবিচ্ছেদ সন্তানের দায়িত্ব কে কে, তা জানাতে হচ্ছে. আইনি মা এবং সারোগেট মায়ের পরিচয়ের রেকর্ড জন্মের ২ XNUMX বছর পর্যন্ত রেখে দিতে দিতে. সম্পত্তি-সহ সব রকমের অধিকার যাতে পায় সন্তান, তা নিশ্চিত করা আইনি আইনি. 


XNUMX) জেসটেশানালের ক্ষেত্রে আইভিএফ ও ট্রাডিশনাল সারোগেসিতে আইইউআই পদ্ধতিতে সম্পন্ন পর গর্ভাবস্থার চলে ধাপে ধাপেধাপে.


XNUMX) সন্তানের জন্মের পর পুরোপুরি 'লিগাল' পাবে.

 

സാരഗേസിർ ഖരച്

সহায়ক গর্ভধান বিশেষ করে আইভিএফ পদ্ধতিতে মূলত সারোগেসি করা করা. തായ് ഐവിഎഫ്-എ യെമൻ ഖരച്ച് ഹയാ, സെറ്റ ഹബെ. ഐവായ് പദത്തെ ഖരച് തുളനായ കാം. চিকিৎসার খরচ ছাড়াও স্বাস্থ্যবিমা এবং কাজে কাজে খরচ.  


আগে এই খরচাগুলো ছাড়াও গর্ভ ভাড়া নেওয়ার জন্য (কমার্শিয়াল সারোগেসি) গর্ভদাত্রী, এজেন্টদের টাকা দিতে. താത്തെ കോണോ മാത്രാ ചിൽ നാ. സാധരണ വാബേ XNUMX-B ലക്ഷ ടാക നിതെയ്ൻ ഗരഭദരി. എഛദാ കമീഷൻ ബാബ്‌ദ് മൊട്ട ടാക്ക നിത എജയ്‌റ്റ്‌. എസ്ബിഐ കിന്തു നയ ഐനെ കാമറഷ്യൽ സാറി. শুধুমাত্র চিকিৎসা ছাড়া অন্য কোনও খাতে করতে পারবে না না না. গর্ভ ভাড়া দেওয়ার জন্য টাকা নিতে পারবেন গর্ভদাত্রী বা তাঁরবা. তবে, আইনের ফাঁক গলে এখনও সারোগেসি চলছে চলছে. ആത്മീയ സെജെ സാരോഗേറ്റ് മാ ഹയർ വാർ. 'ബജർ ആണ്ടുനിതെ

 

ബഹുൽ ജിജ്ഞാസിത് പ്രശനമാല

 

XNUMX) സാരോഗെറ്റ് മാ കി വാബേ ഗര്ഭതി ഹൻ?

সাধারণত সারোগেট মায়ের জরায়ুতে ভ্রূণ প্রতিস্থাপন করে গর্ভধারণ সম্পন্ন সম্পন্ন. আইভিএফ পদ্ধতিতে হবু বাবা-মায়ের শুক্রাণু ও ডিম্বাণুর (ডোনার এগ বা ডোনার স্পার্মও হতে হতে) মিলনে ভ্রূণ সৃষ্টি হয় ল্যাবরেটরিতে. তারপর তা ক্যাথিটারের সাহায্যে গর্ভদাত্রীর প্রতিস্থাপন প্রতিস্থাপন করা. এছাড়া আইইউআই পদ্ধতিতে সারোগেট মায়ের গর্ভাশয়ে শুক্রাণু (হবু বাবার বাবার পারে বা দাতার থেকে সংগৃহীতও হতেহতে) প্রবেশ করিয়েও গর্ভধারণ সম্পন্ন হতে. 

 

XNUMX) സാരോഗേസിർ അസുബിദാർ ദിക്കഗുളി കി?

সারোগেসির মহান দিকটি হল, এর মাধ্যমে নিঃসন্তানরা সন্তানলাভের সুখ পেতে. കിന്തു ആർ കിച്ചു അസുബിദാവോ രെയ്ചേ. প্রথমত, আইভিএফ বা সহায়ক গর্ভাধান পদ্ধতিতে প্রক্রিয়াটি সম্পন্ন বলে চিকিৎসা আনুষঙ্গিক আনুষঙ্গিকজটিলতা. യമജ് ബാ ദിനി സന്താൻ ജനമേർ സമാപനം. মিসক্যারেজ বা গর্ভপাতের মতো অঘটনও ঘটতে, সেক্ষেত্রে শারীরিক, মানসিক ধকল অনেক. ദ്വിതീയത്, ഈ പുരോ പൗരോഹിത്യം গর্ভদাত্রী জোগাড় থেকে শুরু করে আবেদন করা সম্মতি পাওয়া, ক্লিনিক খোঁজা আট ন'মাস চলে. താരാപര ഗർഭധാരണം ഓ പുരം നിർദാരം. এছাড়াও আইনি জটিলতা সামলানো ও মানসিক টানাপোড়েন জয় মতো জোর জোর থাকা থাকা.  

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം