• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

ജരായുർ സമസ്യ ദൂർ ഹിസ്റ്റെറോസ്‌കോപി-തി 

  • പ്രസിദ്ധീകരിച്ചു മാർച്ച് 23, 2023
ജരായുർ സമസ്യ ദൂർ ഹിസ്റ്റെറോസ്‌കോപി-തി

ഹിസ്റ്റെറോ കഥാർ അർഥ ഹൽ ജരായു. ആർ സ്‌കോപ്പ് മനയെ ദേഖ. ഹിസ്റ്റെറോസ്‌കോപി-ആർ അർത്ഥം ജരായുർ ധാരി. യേ യന്ത്രേർ സഹായി এটা পাতলা টিউবের মতো দেখতে একটা যন্ত্র যার ক্যামেরা আলো আলো লাগানো লাগানো. যন্ত্রটি জরায়ুমুখের ভিতর দিয়ে জরায়ুতে প্রবেশ করিয়ে দেখা ভিতরে কোনও সমস্যা রয়েছে কি. এই যন্ত্রের সাথে অপারেটিভ ইউনিটও থাকে দিয়ে দিয়ে, পলিপ বা সিস্ট অপসারণের ছোটখাটো অস্ত্রোপচার, বায়োপ্সির জন্য টিস্যু সংগ্রহের মতো সেরে ফেলা যায় যায়. 

 

കെൻ ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി കാര ഹയോ?

হিস্টেরোস্কোপিরহিস্টেরোস্কোপির'টো কাজ কাজ কাজ একটা হল রোগ রোগ নির্ণয় () আর ডায়াগোনিস্টিক হল অস্ত্রোপচার (অপারেটিভ) .যোনি থেকেথেকে হল অপারেটিভ অপারেটিভ তলপেটে তলপেটে ব্যাথার সমস্যাগুলো সমস্যাগুলো চিকিৎসকেরা চিকিৎসকেরা দেখতে জরায়ুর ভিতরে কোনও পলিপ, সিস্ট বা ফাইব্রয়েড ফাইব্রয়েড কি എബം താർ അബസ്‌ഥാൻ. এছাড়া সন্তানধারণে অক্ষমতার কারণ জানার বা কোনও কোনও মহিলার যদি বারবার গর্ভপাত গর্ভপাত হয় তাহলে তা কেন জানার জন্য অভ্যন্তর অভ্যন্তর দরকার দরকার.

 

জরায়ুতে জন্মগত খুঁত হিসাবে ফাইব্রাস ব্যান্ড (সেপটামস) থাকলে তা জরায়ু দু''ভাগে ভাগ. എർ ഫലെ സന്താനധാരൻ അക്ഷമത, ഗരമധാര. ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി കരെ ഈ സമസ്യ കാഥ ജാ. পর্যবেক্ষণেরপর্যবেক্ষণের প্রয়োজন মনে হলে অনেকসময়, সেপটামস, পলিপ বা সিস্ট ওই সময়ই করে করে দেন, এটাই হিস্টেরোস্কোপির অপারেটিভ. এই ভাবে পলিপ বাদ দেওয়াকে বলে হিস্টেরোস্কোপি পলিপেক্টোমি ফাইব্রয়েড বাদ দেওয়াকে বলে হিস্টেরোস্কোপি.

অনেকসময় আগের কোনও সার্জারি বা রেডিয়েশন থেরাপির জন্য বা কারণে স্কার জমে জরায়ু ছোট হয়েহয়ে. ഏക ബാലെ അയാശാരാമ്യൻ സിന്ധുരം. এক্ষেত্রে হিস্টেরোস্কোপি করে ওই টিস্যু অপসারণ করা. 

 

হিস্টেরোস্কোপির সাহায্যে জরায়ুতে প্রবেশ করানো জন্মনিরোধক যন্ত্র (আইইউডি) শনাক্তকরণ ও অপসারণ করা. ജരായുതെ ബായാപോപ്സിർ ജനയോ ഹോസ്റ്റ്. দু'দু মাসিক ঋতুস্রাবের মাধখানে যদি হয় হয় বা ঋতুস্রাব দীর্ঘ দীর্ঘ দিন ধরে বা ঋতুস্রাব যদি দীর্ঘ ধরে চলে চলে অ্যাবনরমাল ইউটেরাইন ব্লিডিং লাইনিংকে বিনষ্ট করে করে দূর দূর দূর দূর করা.    

 

ഹിസ്‌റ്റെറോസ്‌കോപ്പി കരാർ സമയം

ঋতুস্রাব শেষ হওয়ার পর প্রথম সপ্তাহের মধ্যেই হিস্টেরোস্কোপি হয় ভেতরটা ভাল ভাবে পর্যবেক্ষণেরপর্যবেক্ষণের. മെനോപേജ് 

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി കരാർ ആഗേ പരീക്ഷ

হিস্টেরোস্কোপি করার আগে চিকিৎসক শ্রোণীদেশ করে করে দেখে. প্রয়োজনীয় রক্ত ​​পরীক্ষাগুলো করানোর পাশাপাশি সংক্রমণ আছে কি জানার পরীক্ষা পরীক্ষা করা করা. കാരൺ പ്ലെവിക് ഇനഫെക്ഷൻ തകലെ ഹോസ്റ്റ്. ഗർവ്വാബസ്ഥാതെയോ ഹിസ്റ്റെറോസ്കോപ്പി കാരാ. തായ് ഗർഭസ്‌ഥാർ പരിക്ഷയോ കര ഹയ. 

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പിർ പ്രസിദ്ധി

প্রয়োজনীয় পরীক্ষাগুলি করে নেওয়ার পর চিকিৎসক হিস্টেরোস্কোপি কবে হবে দিনটি দিনটি স্থির স্থির. কয়েক দিন আগে থেকে অ্যাসপিরিন এবং ওয়ারফারিনের মতো পাতলা করার খাওয়া বন্ধ রাখতে বলা বলা. সার্ভিক্স বা জরায়ুমুখ খোলার জন্য ওষুধ দিতে পারেন যেটি হিস্টেরোস্কোপ ঢোকানো সহজ করে. সাধারণত হিস্টেরোস্কোপের XNUMX-XNUMX২ ঘণ্টা আগে এই নিতে নিতে বলা. অস্ত্রোপচারের আগের দিন মধ্যরাতের পর রোগীকে কিছু খাওয়া পান না করার নির্দেশ দেওয়া.

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി പദ്ധതി

തിന് വാബേ അയാനാസ്തെഷിയാ കാര യാ. স্থানীয় বা লোকাল অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে অস্ত্রোপচারের জায়গাটি শুধু করা কম কম সময়ের সময়ের. রিজিওনাল বা আঞ্চলিক অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে শরীরের আরও কিছুটা অংশ অসাড় করা হয় এবং একটু বেশি সময় ধরেধরে. আর সাধারণ অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে রোগী সংজ্ঞাহীন হয়ে শুয়ে বা থাকেন থাকেন বলা বলা. അക്ഷേത്രെ ജ്ഞാന ഫിരറ്റേ ബേഷ് ഖനികത.

এরপর চিকিৎসক স্পেকুলাম নামে একটি যন্ত্রের সাহায্যে জরায়ুমুখকে চওড়া চওড়া. তারপর সেখান দিয়ে পাতলা নলের আকারের হিস্টেরোস্কোপ ঢোকানো হয় হয়. হিস্টেরোস্কোপের সাহায্যে কার্বন ডাই অক্সাইড গ্যাস বিশেষ বিশেষ তরল তরল তরল তরল স্যালাইন স্যালাইন XNUMX শতাংশ) ভিতরে পাঠানো হয়''''র রক্ত ​​মিউকাস সরিয়ে ছবি ছবি দেখার দেখার দেখার দেখার.

এরপর হিস্টেরোস্কোপ-এর আলো আর ক্যামেরার সাহায্যে ভিতরের ছবি মনিটরে দেখেন চিকিৎসকেরা.


যদি অস্ত্রোপচার করা হয়, তাহলে তার অনুসারী যন্ত্র থাকে হিস্টেরোস্কোপ. 

হিস্টেরোস্কোপির মাধ্যমে কী করা হচ্ছে তার উপর নির্ভর প্রক্রিয়াটি শেষ হতে কতটা সময়. তবে, মোটামুটি XNUMX ​​থেকে XNUMX মিনিট, ক্ষেত্রবিশেষে XNUMX ঘণ্টা সময়.

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പിർ പർ

লোকাল অ্যানস্থেশিয়া করা হলে এক থেকে দুই ঘণ্টার ক্লিনিক ছেড়ে ছেড়ে দেওয়া দেওয়া. জেনারেল অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে কয়েক ঘ্টা পরে পুরোপুরি জ্ঞান জ্ঞান তবে তবে ছাড়া. অ্যানাস্থেশিয়ার প্রভাবে শরীরে কোনও বিরূপ প্রতিক্রিয়া হলে এক রেখেও দেওয়া হতে পারে পর্যবেক্ষণের. হিস্টেরোস্কোপি দিয়ে সার্জারি করা হলে চিকিৎসক'''দু দিন বাড়িতে থাকারথাকার. আর এমনি পর্যবেক্ষণের কাজ হলে পরদিন স্বাভাবিক জীবনে ফেরা ফেরা ফেরা. শুধু যৌনসংসর্গ এক থেকে''''দু বন্ধ রাখতে হয় সংক্রমণের ঝুঁকি.

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പിർ ജുങ്കി 

সাধারণ ভাবে হিস্টেরোস্কোপি যন্ত্রণাদায়ক নয় এবং. തബു കിച്ഛു ജടിലത ഹതേ പാറേ. যেমন, হিস্টেরোস্কোপ বা আনুষঙ্গিক যন্ত্রগুলি যন্ত্রগুলি জরায়ুর ঘষা ক্ষতি হতেক্ষতি. ഏകാത്രെ രക്തപാത ഓ ബ്യാഥ ഹതേ പാരേ. എഛദാ സംക്രമണ താകെ. অ্যানাস্থেশিয়ার পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে আবার ভিতরে ভিতরে পরিষ্কার জন্য যে তরল উপাদান দেওয়া বিরূপ প্রতিক্রিয়া হতে পারে পারে. তবে সামান্য ব্যথা ও অল্প রক্তপাত বা হলে চিন্তার কিছুচিন্তার. കായദിനേർ മദ്ധ്യേ സെരെ യാബെ. কিন্ত রক্তপাত যদি বেশি হয় বা ক্রমশ ক্রমশ বাড়ে, জ্বর আসে ও কাঁপুনি তাহলে তাহলে চিকিৎসকের সঙ্গে সঙ্গে করতে হবে. ഏതാ ഹോയാർ സമ്വാബനാ ഖുബൈ കമ് ബലാ ചാലേ. সমীক্ষায়সমীক্ষায় গিয়েছে, ২ শতাংশ রোগীর হিস্টেরোস্কোপির পর সমস্যা হয় এবং সেটা গুরুতর পর্যায়ের হয় শতাংশ বা তারও. 

 

ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി ഓ ഐവിഎഫ്

প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যে সব সন্তান সন্তান হচ্ছে তাদের জন্য চিকিৎসা বিজ্ঞানে সহায়ক বা কনসেপশন বিকল্প বিকল্প বন্দোবস্ত রয়েছে. യാർ മദ്ധ്യേ സബചെയെ ബാഷി സഫൽ ഓ ജനപ്രീതിയാർ. ഐവിഎഫ്-എർ പുരോ കാത്ത ഹൽ, ഇൻ-വിറ്റ്ക്രോ ഫാർട്ടിലൈജേഷൻ. വീഡിയോ കഥാർ അർഹ് ശരിർ ബാരെ. যে পদ্ধতিতে শরীরের বাইরে কৃত্রিম পরিবেশে জীবন সৃষ্টি করা, তাকে বলে ইন ভিট্রো. প্রজননক্ষমতা বর্ধনকারী ওষুধ আর প্রযুক্তির মেলবন্ধনে বেশ বৈজ্ঞানিক বৈজ্ঞানিক সম্পন্ন সম্পন্ন হয়. ഓഷുദേർ സാഹോദര്യം രേഖകൾ ഡോ. সেই ডিম সংগ্রহ করে ল্যাবরেটরিতে উৎকৃষ্ট শুক্রাণুর সঙ্গে করে বা একাধিক ভ্রূণের সৃষ্টিসৃষ্টি. এরপর ক্যাথিটারের সাহায্যে ভ্রূণ মায়ের প্রতিস্থাপিত প্রতিস্থাপিত করা. প্রাথমিক এতগুলো ধাপ ল্যাবরেটরিতে সম্পন্ন করার পরেও অনেকসময়ই এই প্রতিস্থাপিত হতে পারে না ভাবে এবং গর্ভপাত হয়েহয়ে. এই রকম গর্ভপাতের ঘটনা যদি তিন তিন বার তখন তাকে বলে রিকারেন্ট ইনপ্ল্যান্টেশন. দু'দু কারণে এই সমস্যা হতে হতে, একটা ভ্রূণের মানের জন্য, যেটা ল্যাবরেটরিতে মাইক্রোস্কোপের পরীক্ষা করে নির্ধারণ করা. ആർ ഏകടി ഹൽ ജരായുർ പ്രശ്നം. ഈ പ്രദേശത്തെ കാജെ ആസെ ഹിസ്റ്റെറോസ്‌കി. জরায়ুর ভিতরে, ফাইব্রয়েড, লাইনিং, লাইনিং ইত্যাদি থাকলে ভ্রূণ প্রতিস্থাপনে সমস্যা হতে. সেক্ষেত্রে হিস্টোরোস্কোপির সাহায্যে সমস্যাটি নির্ণয় করে প্রয়োজনে অস্ত্রোপচারের সেই দূরও দূরও করা করা. অনেক সময় আইভিএফ শুরু করার আগেই জরায়ুর স্বাস্থ্য করার জন্য হিস্টেরোস্কোপি করে নেন. তবে একবার হিস্টেরোস্কোপি করা হলে কম করে মাসের মাসের ব্যবধান বড় বড় অস্ত্রোপচার হলে XNUMX মাস) দিয়ে আইভিএফ প্রক্রিয়া শুরু বলা হয়.  

 

ബഹുൽ ജിജ്ഞാസിത് പ്രശനമാല

 

XNUMX) ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി ആർ ലയാപ്രോസ്‌കോപ്പർ?

 

ল্যাপারোস্কোপির সাহায্যে আমরা পেটের তলদেশের (পেলভিক) জরায়ু, ডিম্বাশয়, ফ্যালোপিয়ান নালী বাইরে থেকে থেকে দেখতে. എദേർ ഗഥൻ ഓ അബസ്‌ഥാൻ ജാന യാ. সেখানে হিস্টেরোস্কোপিতে জরায়ুগহ্বরের ভিতরের ছবি দেখা. হিস্টেরোস্কোপিতে শরীরে কোনও ছিদ্র বা কাঁটাছেড়া করা হয় না, টিউববিশিষ্ট যন্ত্রটি যোনি ভিতরে ঢোকানো ঢোকানো. ল্যাপারোস্কোপিতে পেটের তলদেশে ছোট এক বা একাধিক ছিদ্র পরীক্ষা অস্ত্রোপচার অস্ত্রোপচার করা করা.  

 

XNUMX) ഹിസ്റ്റെറോസ്‌കോപ്പി കി യന്ത്രനാദായക്?

വിദ്യാഭ്യാസം നയം. തബു ഏകതാ ധകൽ യാ. অ্যানাস্থেশিয়ার জের কেটে গেলে সামান্য ব্যথা থাকতে. ചികിസ്‌ക് തായ് ബയാതാർ ഔഷുദ് ദേൻ. আসলে হিস্টেরোস্কোপি - র সাহায্যে কী করা, কতক্ষণ ধরে প্রক্রিয়াটি হয়েছে তার তার এটাউপর. ആർ ഒരു ജൻ ആരോഗ്യ വിദഗ്ധൻ.

 

XNUMX) ഹിസ്‌റ്റെറോസ്‌കോപ്പി കി തോട്‌സ്‌റാബ്‌ ബണ്ട്‌ഡ്‌?

ഉലോട്ടോ, തോതുസ്രാബേർ ദൂരദർശി യോ. যেযে সমস্যা, সেই পলিপ, ফাইব্রয়েড ইত্যাদি অপসারণ করলে পর বরং নিয়মিত হবে ব্যথা কমে যাবে. তবে, একবার হিস্টেরোস্কোপি করার পর প্রথম সামান্য সামান্য, দাগ দেখা যায় এই মাসের ঋতুস্রাব অনিয়মিত হতে হতে.

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം