• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

পুরুষদের ফোমি ইউরিন ভিডিও কেন?

  • वर प्रकाशित जानेवारी 30, 2024
পুরুষদের ফোমি ইউরিন ভিডিও কেন?

আপনি কি জানেন যে আপনি ইউরিন তাই, এর প্রতি নিবিড় প্রদর্শন করা হয়। कधी कधी तुमची युरिन फोमी होऊ शकते – सामान्यतः, फास्ट यूरिनारी स्टिम या प्रकारच्या बदलाचे कारण. )

পশ্চিম কেন আপনার অন্যত্রি ফোমি ইউরিন হতে পারে, তার কারণ অন্বেষণ করা।

युरिन फोमी কেন? 

 यूरिने सामान्य হলুদ रंग असतो आणि ते मोठ्या ফ্ল্যাট असते. तुमची मध्यस्थी किंवा ক্রিয়াকলাপ सारख्या विविध कारणांवर परिणाम के रंग (বা ফোমিন) बदलू असू शकते.

নিউক্লিয়ার ফোমি ইউরিন প্রার্থী, তবে যদি ফোমিনেস বারবার হতে পারে তবে এটি একটি হেল্থইস্যু হতে পারে। বিশেষ, এটি আপনার ইউরিনে থাকার কারণে উপস্থিত থাকতে পারে।

फोमी युरीन कारण 

 পুরুষদের মধ্যে ফোমি ইউরিনের বিভিন্ন কারণ হতে পারে। त्याच्या मध्ये आहे

1. প্রস্রাবের गती 

ইউরিনে বুদবুদ রাস্তা। একটি দ্রুত স্রোত একইভাবে ফেনা করতে পারে যেমন নল থেকে জল পড়ে। প্রস্রাবের পরে এই ফেনা দ্রুত বিলুপ্ত হয়।

2. डिहायड्रेशन 

প্রস্রাবে বুদবুদের প্রধান কারণ হল ডিহাইড্রেশন – আপনার শরীর যদি পর্যাপ্ত জল না পায়, তবে প্রস্রাব জগতীভূত হয়। কনসেন্ট্রাসেনের এই লেভেলটি উচ্চ স্তরের প্রোটিনের কারণে শেষ পর্যন্ত শরীর থেকে মুক্তি প্রকাশ করে।

3. একটি খারাপ বা ক্ষতিগ্রস্থ কিডনি 

যদি আপনার কিডনি बरोबर কাজ না করলেও আপনার ইউরিনে প্রোটিনের সমস্যা হতে পারে।

এখানে কিডনির কাজ করা জল ও বর্জ্য পদার্থ থেকে প্রোটিন ফিল্টার করে শরীরে রাখা। सोटो किडनिशन ক্যাপ হলে তার ফিল্টারপ্যাসিটি আলগা; कारण

এই অবস্থাটি প্রোটিনিউরিয়া হিসাবে পরিচিত। এটি ইউরিনে বুদবুদকে তরান্বিত করতে পারে।

4. रेट्रोग्रेड एजाकुलेशन 

 अजकुलेशन वेळेत, সিমেন পেনিসে যদি থেকে আলাদা হতে মূত্রাশয়ে খুঁজে বের করে তবে এটিকে रेट्रोग्रेटेड अजकुलेशन सांगितले जाते. जरी हे अगदी सामान्य नाही, ते फोमी युरीनचे कारण बनू शकते.

5. युरिनारी ट्रॅक्ट इन्फ ग्रुप (ইউটিআই)-এর उपचार 

মূত্রনালীর রোগের জন্য নির্দিষ্ট ব্যথা উপশমের উপরিভাগে ফেনাজোপাইডিন হাইড্রোক্লোরাইড থাকে। আপনার যদি মূত্রনালীর সংক্রমণ হয় এবং এই পরিবর্তনগুলি গ্রহণ করেন তবে আপনার ফোমি ইউরিন শুরু হতে পারে.

6. ॲमाईलॉयडोसिस 

ফোমি ইউরিনের অপরাধের কারণ অ্যামাইলডোসিস নামক একটি বিরল অবস্থাকে হিসাবে করা যেতে পারে. যখন আপনার দেহে একটি নির্দিষ্ট স্থান নির্ধারণ করা হয়, তখন এই অবস্থাটি ঘটতে পারে এবং এটি অন্যান্য বেশ কিছু অর্গ্যানকে থাকতে পারে।

7. डायबेटिस 

डायबेटिस आणि রক্তে উচ্চ শর্করাशी संबंधित इतर আপনার ইউরিনে উচ্চারণ সমস্যালবামিন হতে পারে। এর ফলে ইউরিনে বুদবুদ দেখা দেয়।

फोमी यूरीन 

ফোমি ইউরিন যদি প্রায়শই স্বাভাবিক তবে এটি হেল্থ প্রবলেমের ইঙ্গিত দিতে পারে। আপনি যখন ফোমিরিন লক্ষ্য করেন, তখন সমস্যাটি মেডিং ইউনিশনাল কনডিশনের কারণে হতে পারে, তা হতে পারে, অন্যের ওপর নজর রাখা ভাল।

ਫੋমি ইউরির সাথে এমন হতে পারে

  1. কিডনি ডিসঅর্ড থেকে তরল তৈরির কারণে হাত, পা, মুখ এবং পেট ফুলে উঠুন।
  2. আপনি প্রায়শই ভুল বুঝতে পারেন.
  3. আপনার খিদে নাও হতে পারে।
  4. আপনি বমি বমি ভাবতে পারেন এবং / অথবা বমি করতে পারেন.
  5. আপনি বারে বারে ঘুমাতে পারেন. ফলে আপনার ঘুমের চক্র ব্যাহত হবে।
  6. আপনার ইউরিন প্রোডাকশন বাড়তে বা কমতে পারে.
  7. আপনার ইউরিন আরও গাঢ় রং হতে পারে।
  8. আন্ডারলাইং ফার্টিলিটি ইস্যুর কারণে আপনি প্রচন্ড উত্তেজনার সময় লোয়ার কোয়ালিটি সিমেন পেতে পারেন।

फोमि यूरीन डायडागनसीस 

 প্রোটিনের পরিমাপ করতে ডিপস্টিক দিয়ে ইউরিনের নমুনা নিয়ে ফোমি ইউরি নির্ণয় করা যায়।

উচ্চ প্রোটিন প্রোগ্রাম পরীক্ষা করার জন্য প্রায় 24 ঘন্টা ইউরিন কমিশনের প্রয়োজন. डॉक्टर, এই বড্ড বড্ড আপনজন এবং আপনার পরিবারের সদস্যদের মধ্যে सर्व यूनिवर्स संग्रहण करणार.

नंतर डॉक्टर ॲलबामिन-टू- এটি প্রতি 30 মিলিগ্রামের গ্রাম / গ্রাম) চেয়ে বেশি দেখায়, তবে আপনার কিডনি ডিসিজে সম্প্রদায়ের উচ্চ পর্যায়ে রয়েছে।

প্যাঁচা ডায়াগনসিস পদ্ধতিতে डॉक्टर तुमची युरीনে স্পার্মের উপস্থিতি পরীক্ষা করেন। যদি এই ধরনের উপস্থিতি ব্যবহার করা যায় তবে ফোমি ইউরিন রেট্রোগ্রেড ইজাকুলেশনের কারণেও হতে পারে।

ফোমি ইউরিনের চিকিৎসা

अंतर्निहित कारणावर परिणाम करणारे फोमी युरीनसाठी

  1. আপনি যদি ডিহাইড্রেটেড তবে আপনার ইউরিন ফ্যাকাশে হলুদ বা প্রায় স্বচ্ছ না হন পর্যন্ত আরও পরিষ্কার তরল পান করুন। স্থায়ী হাইড্রেটেড ইউরিনের বুদবুদ কম করতে সহায়তা করতে পারে.

  2. যদি কিডনির ক্ষতি আপনার फोमी युरिन তবে প্রাথমিক কারণ চিকিৎসা করা উচিত। প্রায়শই ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের কারণে কিডনির ক্ষতি হয়। কিডনির আরও ক্ষতি করতে, এই শর্তগুলি পালন করা উচিত।

  3. স্বাস্থ্যকর ডায়েট আলোচনা এবং প্রতিদিন ব্যায়াম করার মাধ্যমে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা যায়। এছাড়াও, আপনার মধ্যস্থতা ক্ষমতা এবং প্রোটিন গ্রহণ কমতে আপনার রক্তচাপ কর্মক্ষমতা অর্জন করতে পারে, যা আপনার কিডনির ক্ষমতা আরও উন্নত করতে পারে। আপনি আপনাকে ইনসুলিন এবং অন্যান্য রক্তে শাস্ত্রের পরামর্শ দিতে পারেন.

  4. फो यूरिन रिलिझ करण्यासाठी আপনাকে লাইফস্টাইলের পজিভ পরিবর্তনগুলি যেমন কম সোডিয়ামযুক্ত ডায়েট গ্রহণ, নিউক্লিয় তামাক বয়াম করা ইত্যাদির পরামর্শ দেওয়া যেতে পারে।

  5. এক্সট্রিম কেসে, আপনি যদি সেভেয়ার কিডনি ডিসিজেন বা অর্গ্যানগুলি काम करणे যদি থাকে তবে আপনার डायलायसीस स्ट्रिटमेण्टची आवश्यकता असू शकते. এই পদ্ধতিটি আপনার রক্ত ​​থেকে বিষাক্ত পদার্থ পরিষ্কার করবে এবং ফোমি ইউরিন প্রতিরোধ করবে।
  6. আপনার যদি রেট্রোগ্রেড ইজাকুলেশনের সমস্যা থাকে তবে এই অবস্থা ठराविक द्वारे ट्रीटमेंट करणे যেতে পারে সিমেকে ব্লাডার অভ্যন্তরে করতে বাধার জন্য ব্লাডার নেক বন্ধ করে।

फोमी यूरीन धोका कारण 

फोमी यूरीन धोका देणाऱ्या अनेक गोष्टी कारण होऊ शकतात. মৌলিক কমন कारण मध्ये आकर्षक:

1. डिहायड्रेशन 

ডিহাইড্রেশনের कारण युरिन फोमी होऊ शकते. শরীরে জলের অভাব ইউরিনকে নগ্নীভূত করতে পারে এবং সাধারণ ইউরিনের চেয়ে উচ্চ স্তরের প্রোটিন জমা দিতে পারে। এটি ইউরিনে বুদবুদের উপস্থিতি ঘ.

2. फुल्ल ब्लाडरछाट 

আপনার যদি ফুল ব্লাডার থাকে তবে দ্রুত এবং আরও ইউরিনের দ্রুতগতি প্রবাহের কারণে আপনার ইউরিন ফোমি হতে পারে।

3. युरीনে উচ্চারণ প্রোটিন 

আপনি যদি ফোমি ইউরিন লক্ষ্য করেন তবে এটি একটি কারণ এবং কিডনি ডিসিজ বা ড্যামেজ ইঙ্গিত দিতে পারে।

4. रेट्रोग्रेड इजाकुलेशन 

আপনার যদি রেট্রোগ্রেড এজাকুলেশনের সমস্যা থাকে তবে আপনার ফোমি ইউরিন তৈরির উচ্চ পর্যায়ে রয়েছে।

निरीक्षण 

हेलदि यूरीन सामान्य फोमी नाही. ফোমি ইউরিন একটি প্রবাহ, ডিহাইড্রেটেডিট বা সাবানের উপস্থিতির ফল হতে পারে। '

প্রায়শই জিজ্ঞাস্য প্রশ্নাবলী 

  • फोमी यूरिन काय? 

सामान्यतः, आता नंतर फोमी युरीन कुल नीलमणि नाही. তবে, এই অবস্থাটি থাকে তবে আপনার ডাক্তারের সাথে অন্তর্নিহিত কারণটি আরও পরামর্শ দিতে পারে।

  • फोमी युरिन कसे सोडवायचे? 

কখনও কখনও ফোমি ইউরিন ডিহাইরেশনের কারণে, তাই বেশি ভোটে পান পান অবস্থাটি নিরাময় করা উচিত। তবে আপনার ডাক্তারের সাথে আরও একটি কারণ দেখাতে পারে।

  • ফোমি ইউরিন অর্থাৎ কি আমার ডায়াবেটিস আছে? 

কিডনির মাধ্যমে অ্যালবামিন ফিল্টারিং উচ্চতর মাধ্যম হতে পারে. यामुळे फोमी युरिन होऊ शकते.

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
सौरेन भट्टाचार्य डॉ

सौरेन भट्टाचार्य डॉ

सल्लागार
डॉ. सौरेन भट्टाचार्जी हे 32 वर्षांपेक्षा जास्त अनुभव असलेले एक प्रतिष्ठित IVF विशेषज्ञ आहेत, ज्यांचा संपूर्ण भारत आणि यूके, बहरीन आणि बांगलादेशमधील प्रतिष्ठित संस्था आहेत. त्यांचे कौशल्य पुरुष आणि मादी वंध्यत्वाचे सर्वसमावेशक व्यवस्थापन समाविष्ट करते. त्यांनी भारत आणि यूकेमधील प्रतिष्ठित जॉन रॅडक्लिफ हॉस्पिटल, ऑक्सफर्ड, यूके यांसह विविध नामांकित संस्थांमधून वंध्यत्व व्यवस्थापनाचे प्रशिक्षण घेतले आहे.
32 वर्षांहून अधिक अनुभव
कोलकाता, पश्चिम बंगाल

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

अधिक जाणून घेण्यासाठी

आमच्या तज्ञांशी बोला आणि पालकत्वासाठी तुमची पहिली पावले उचला. अपॉइंटमेंट बुक करण्यासाठी किंवा चौकशी करण्यासाठी, कृपया तुमचे तपशील द्या आणि आम्ही तुमच्याकडे परत येऊ.


सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण