• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

आय.आय.आय. সংক্রান্ত চিকিৎসার খরচের বিভিন্ন এক্সপ্লোর করুন: দম্পতিদের জন্য একটি পূর্ণাঙ্গ নির্দেশিকা

  • वर प्रकाशित 17 फेब्रुवारी 2024
आय.आय.आय. সংক্রান্ত চিকিৎসার খরচের বিভিন্ন এক্সপ্লোর করুন: দম্পতিদের জন্য একটি পূর্ণাঙ্গ নির্দেশিকা

भूमिका

ফার্টিলিটি ডাক্তারি দেখতে যখন আলোচনা করা হয়, तेथे অনেক বিকল্প হাতের কাছে পাওয়া যায়, তার মধ্যে একটি হল . আপনি এবং আপনার পার্টনার ফার্টিলিটি চিকিৎসার বিভিন্ন বিকল্প সম্বন্ধে খোঁজ খবর নিলে আই.ইউ.আই. (IUI)- এর মূল্যের জানালে আপনি অবাক হতে পারেন! या ब्लॉगवर आम्ही त्या कारणांसाठी चर्चा करणार आहोत. (IUI)- মূল্যকে স্বীকৃতি প্রদান করে এবং তার সাথে যুক্ত হওয়ার কিছু ইনসাইট প্রদান করা

आय.आय.आय. (IUI)-এর মূল অনুষ্ঠানকে অনুধাবন করা

आय.आय.आय. (IUI) হল এমন একটি প্রক্রিয়া যাতে ডিম্বাণু পরিস্ফোটনের মহিলা জরায়ুতে শুক্রাণুকে দেখা যায়। इन-व्हिट्रोटफार्टिलेशन (IVF) - ) (IVF)- আপনার পক্ষে এটি অনেক বেশি সাশ্রয়ী বিকল্প বটে। आय.आय.आय. (IUI) চিকিত্সা সংক্রান্ত বিকল্প সেইসব দম্পতি আদর্শ বিকল্প হিসাবে গৃহীত হয় যখন স্বরাষ্ট্রমন্ত্রী জানান, অক্ষম অক্ষম কারণ হিসাবে বিবেচিত হয় এবং তার উপর অক্ষমতার ক্ষেত্রে খানিকটা সমস্যার পুরুষদের দেখা হয় অথবা তাদের মধ্যে নির্দিষ্ট কিছু সমস্যা রয়েছে।

कारणांमुळे आय.आय.आय. (IUI) संबंधित खर्च परिवर्तित होऊ शकते

  1. क्लिनिक लोकेशन: আপনি যেখানে আছেন সেখানে বসবাসকারী লোকেশনের ভিত্তিতে আই.আই.আই. (IUI) চিকিৎসার খরচ পরিবর্তিত হতে পারে. বিভিন্ন শহর ও এলাকায় স্বাস্থ্য সংক্রান্ত খরচ আলাদা আলাদা হতে পারে এবং সংশ্লিষ্ট বিদ্যমান বিদ্যমান ক্লিনিকের মধ্যে প্রতিযোগিতার স্তরও আলাদা আলাদা ধরনের পারে।।।। उदाहरणार्थ মেট্রোপলিটান এলাকাতে গ্রাম্য এলাকা বেশি দাম লাগাতে পারে.
  2. ক্লিনিক খ্যাত ও কর্মদক্ষতা:প্রজনন সংক্রান্ত সম্পর্কপত্রের ডোমেনে উল্লেখিত শীর্ষস্থানীয় শীর্ষস্থানীয় সুপ্রতিষ্ঠিত নিক অনেক বেশি ফিরিওয়ার থাকতে পারে। যদিও এইসব ক্লিনিকে প্রায়শই অনেক উন্নত টেকনোলজি, ডাক্তার ও স্পাশালিস্ট ও পূর্ণাঙ্গ সরকারের সুযোগ পাওয়া যায়।
  3. विविध प्रकारचे रोग শনাক্তকারী পরীক্ষা-নিরীক্ষা:आई.इउ.आई. संबंधित प्रक्रिया सुरू करण्यापूर्वी, আপনি ও আপনার অংশীদারকে বেশ উপসর্গ শনাক্তকরণ পরীক্ষা করতে পারেন, যার দ্বারা সন্তান ধারণ করার অক্ষমতা কারণটি জানতে পারা যায়. এইসব শরীরে রক্ত ​​পরীক্ষা, আল্ট্রাসাউন্ড, সিমেন অন্য বীর্যের পরীক্ষা ও অন্যান্য মূল্যায়ন পড়ে। নির্দিষ্ট আপনি নির্দিষ্টকরণ 'ਤੇ ਆਧਾਰਿਤ उत्प्रेरित होऊ शकतो.
  4. प्रमाणपत्र: কিছু কিছু ক্ষেত্রে, ডিম্বাণু পরিস্ফটনের কাজ ত্বরান্বিত করতে বা শুক্রাণুর কোয়ালিটি আরও উন্নত করতে, ফার্টিলিটি সংক্রান্ত বাস্তবপত্র গ্রহণ করার সাজেশন দেওয়া হয়। आय.आय.आय. (IUI)- সামগ্রিক মূল্য মূল্যায়ন এটি করতে হবে এই সমস্ত সময়পত্র নির্ধারন বাবদ মূল্য মূল্যের মূল্যের থেকে আলাদাভাবে এটি হয়।
  5. सीमांची संख्या: कुल धारणेने शक्ती किती आहेत आययूआय पुढे पूर्ण करणे आवश्यक आहे. সাধারণ দম্পতির ক্ষেত্রে এটি দেখা যায় যে শুধুমাত্র একটি বাদু'টিয়ার পরবর্তী সময়ে গৌরধারণ সফল হয়েছে আবার আমাদের দম্পতির ক্ষেত্রে আরও কয়েকবার প্রচেষ্টার পরে পাওয়া যায়। আপনার লকেয়ার পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি কতগুলি পর্যায় হতে পারে তার একটি সংখ্যার বিষয়ে আলোচনা করতে হবে, কারণ এই পরিস্থিতি মোট মূল্যের ভাল কথা আপনাকে জানাবে।
  6. विशेष अधिकार:স্বতন্ত্র ক্ষমতার উপরে করে তার কিছু চাপ, তা ব্যবহার করতে পারে, মধ্যেনিটিক কোডিং, শুক্রা বা ডিম্বা ডিম্বানু ফ্রিজিং বা শীততাপনিয়ন্ত্রিত সংরক্ষণের বা ভ্রূণ স্টোর স্টোরের মতো বিষয় পড়ে। এই সমস্ত পরিষেবাগুলি আপনার ফার্টিলিটি চিকিৎসার সামগ্রিক মূল্যের সাথে যোগ করা হতে পারে।

খরচের আনুমানিক পরিমাণ

भारत, आय.यू.आय. (IUI)-এর খরচ প্রতি ₹5,000 থেকে ₹25,000-এর রেঞ্জে হতে পারে। এই হিসাবের মধ্যে কনসাল ফি, উপসর্গ শনাক্তকরণ সংক্রান্ত পরীক্ষা, শর্তপত্র ও সংযুক্তিকরণ এই সংযুক্ত প্রক্রিয়ার মূল্য অন্তর্ভুক্ত থাকে। যদিও, এটি অবশ্যই মনে রাখতে হবে যে এই সব খরচই আনুমানিক পরিমাণ এবং শুধুমাত্র কারণের উপর ভিত্তি করে মূল্যের পরিবর্তিত হতে পারে।
এটাও মনে রাখা প্রয়োজন যে ফার্টিলিটি চিকিত্সা সংক্রান্ত স্বাস্থ্য সংক্রান্ত বিমার কভারেজ ভাবে সামনে যেতে পারে. काही बिमार प्लॅने आययूआय- এর খরচের একটি অংশ কভার করা হয়, কিন্তু অন্যান্য অনেক বিমা আছে যাতে কভারেজ সংক্রান্ত সুবিধা পাওয়া যায় না. আপনার পলিসিতে কী বিষয় কভার করা হবে তার সম্পর্কে একটি তথ্য দেখতে আপনার বিমা পরিষেবা প্রদানকারীর সাথে বিশদে আলোচনা করতে নিতে পারবেন না।

तुमची सेवा सेवा প্রদানকারীর সাথে মূল্যের বিষয়ে আলোচনা करा

সঙ্কোদের কারণে আর্থিক কারণ জানতে চান ইতস্তত করেন। কিন্তু আপনি যদি আপনার স্বাস্থ্য সেবা প্রদানকারীর সাথে খোলাখুলি ও সৎ কথন চালাতে পারেন। याचा परिणाम क्लिनीक पासून तुम्ही आययूआय- এর সাথে যুক্ত খরচাপাতির আরও ভালোভাবে জানতে পারবেন এবং ক্লিনিক টার্গেটের সাথে আপনার পেমেন্ট করার জন্য উপযুক্ত প্লান তৈরি করতে হবে।

उपसंहार

आय.आय.आय. (आययूआय)-এর খরচ বিভিন্ন কারণে পরিবর্তিত হতে পারে, যে তালিকার মধ্যে লোকের লোকেশন, প্রতিষ্ঠানের খ্যাতি, উপসর্গ শনাক্তকরণ পরীক্ষা, যুদ্ধপত্র, সংযুক্তি সংখ্যা ও অধিবেশন ক্ষমতা পড়ে। এইসব কারণ সম্যকভাবে আপনি ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসা আর্থিক পরামর্শটি আরও ভালোভাবে প্ল্যান করতে পারবেন। মনে রাখবেন, দম্পতির সামনে সামনের দিকে এগিয়ে যেতে হবে, তাই আপনাকে অবশ্যই আপনার জন্য যোগ্যতা ও অধিকার স্বাস্থ্য সেবা প্রদানকারীর সাথে নির্দিষ্ট করতে হবে এবং উত্তর দিতে হবে।

বিড়লা ফার্টিলিটিও आयव्हीएफ ক্লিনিকে আমরা এটি গবেষণা করতে পারি যে কোন সংস্থাটি ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসা খরচের উল্লেখ বিশেষ গুরুত্বের সাথে যোগ করেন। আমরা তাই তথ্য প্রদানের ক্ষেত্রে সর্বদাই স্বচ্ছতা বজায় রাখতে এবং সাশ্রয় করতে যেতে পারে এমন চিকিৎসা বিকল্প কর্তৃপক্ষ সম্পর্কে গ্রাহকদের অবগত করি। तुम्ही जर आययूआय বা অন্য ধরনের ফার্টিলিটি চিকিৎসা করানোর চিন্তা-ভাবনা করেন, তাহলে আপনাকে আপনার স্পেশালিস্টদের কাছ থেকে নেওয়ার জন্য একটি মিটিং শিডি করার সাজেশন আমরা দেব। শুধুমাত্র সেই ব্যক্তিকে আপনি সমস্ত প্রক্রিয়া आणि কাস্টমাইজেশন পরিচর্যা बद्दल তথ্য প্রদান করতে পারেন. আপনার নিজের পিতৃত্ব ও মাতৃত্ব লাভের এই প্রচেষ্টার প্রথম পদক্ষেপ আজকে শুরু করুন!

প্রায়শই জিজ্ঞাসিত प्रश्न

1) तुमची क्लिनीक आययूआय संबंधित उपचार करणे किती खर्च होते?

आमच्या क्लिनीक आययूआय संबंधित उपचार विविध कारणांमुळे पुढे येऊ शकते. এই সমস্ত কারণের মধ্যে নির্দিষ্ট ব্যবস্থা ও প্রক্রিয়া, চিকিৎসার সময়সীমা এবং আপনার ব্যক্তিগত ব্যবহার সাধন করা যেকোনও ধরনের বাধ্যবাধকতা বা শর্তাবলী পড়ে।

2) प्रक्रियेशिवाय आययूआय संबंधित চিকিৎসা सोबत কি অন্য শর্ত মূল্য যুক্ত आहे?

होय, प्रक्रिया खर्च, आययूआय চিকিৎসার সাথে অন্য অতিরিক্ত মূল্য যুক্ত আছে. এইসব খরচের মধ্যে প্রাথমিক কনসালটেশন বা পরামর্শ গ্রহণ, ফার্টিলিটি কাউন্সিলিং, আ্রাল্টসাউন্ড, উচ্চপত্র ও যেকোনও ফলো-আপ অ্যাপয়েন্টমেন্ট পড়ে। আপনার নির্দিষ্ট চিকিৎসা প্ল্যানের সাথে যুক্ত মূল্যের ব্রেকডাউন সমন্ধে আপনাকে অবশ্যই একবার নিজের স্বাস্থ্য সেবা প্রদানকারীর সাথে বিস্তারিত আলোচনা করতে হবে।

3) सामान्य बिमार प्लॅन काय आययूआय संबंधित उपचार खर्च कव्हर करते?

तुमची विशिष्ट विमार प्लॅन आणि पलिसर शीर्षस्थानी आययूआय সংক্রান্ত চিকিৎসা কর্তৃত্ব দেওয়া বিমা সামনে येऊ शकते. কিছু বিমার প্ল্যানে ফার্টিলিটি সম্পূর্ণ চিকিৎসা আচারশিক বা কভারেজ পাওয়া যায় আবার অন্য কিছু প্ল্যানে এই ধরনের প্ল্যানি সুবিধা পাওয়া যায় না। आययूआय - এর মতো ফার্টিলিটি চিকিৎসার জন্য উপলভ্য কভারেজের রেঞ্জ সম্পর্কে অনুসন্ধান করতে আপনার বিমা পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করে নিতে না।

4) IUI संबंधित उपचार घेतलेल्या रुग्णांसाठी कुठल्या प्रकारचा पर्याय उपलब्ध आहे?

आम्ही এটা খুব ভালো বলতে বলতে পারি যে, ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসার আর্থিক মূল্যের বিষয়ে আপনার কাছে জানার বিষয়টি। আমাদের রোগীদের মূল্যের সহায়তা প্রদান, आम्ही বিভিন্ন প্রকারের পেমেন্টের বিকল্প সুবিধা প্রদান করে। এর কার্ড, ) আমাদের আর্থিক পরামর্শদাতার টিম আপনার সাথে একত্রে কাজ করে আপনার একান্ত পছন্দ অনুযায়ী পেমেন্ট প্ল্যান ডেভেলপ করতে পারে। বলা হয় যে এটিই আপনার সাথে সামঞ্জস্যে যোগ করা হয়।

5) IUI চিকিৎসার খরচ কন্টেন্ট ?

हो, IUI চিকিৎসার খরচ কভার করার ক্ষেত্রে সহায়তার প্রয়োজন আছে এমন ব্যক্তিদের জন্য আমরা বিভিন্ন ধরনের আর্থিক বিকল্প অফার করি. আমাদের ক্লিনিক সেইসব বিভিন্ন খ্যাতনামা আর্থিক পরিষেবা প্রদানকারীর সাথে অংশ নরশিপে আভঙ্গের কাছে হেল্থয়ার ফায়েন্সের অসাধারণ অভিজ্ঞতা রয়েছে। তাই ফার্টিলিটি ডাক্তারি চিকিৎসার জন্য এই সমস্ত পরিষেবা প্রদানকারী পেমেন্ট পরিশোধের ধরনের ন্যামিনিশিয়ান শর্তাদি এবং নিশ্চিতভাবে সুদে লন সুবিধা অফার করে। এই ধরনের সুবিধা আছে এমন একজন ব্যক্তি ও দম্পতিদের আরও সাশ্রয়ী রেটে ফার্টিলিটি চিকিৎসা গ্রহণের সুযোগ দেয় এবং এর ফলে তাদের মহিলার মুখ দেখতে পারেন।

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
सोनाली मंडल बंदोपाध्याय डॉ

सोनाली मंडल बंदोपाध्याय डॉ

सल्लागार
8 वर्षांपेक्षा जास्त क्लिनिकल अनुभवासह, डॉ. सोनाली मंडल बंद्योपाध्याय स्त्रीरोग आणि पुनरुत्पादक औषधांमध्ये तज्ञ आहेत. ती रूग्णांना रोग प्रतिबंधक, पुनरुत्पादक आरोग्य आणि वंध्यत्व व्यवस्थापन यावर शिक्षित करण्यात माहिर आहे. तसेच, ती उच्च-जोखीम प्रसूती प्रकरणांवर देखरेख आणि उपचार करण्यात कुशल आहे. तिच्या कारकिर्दीत, तिने अनेक कार्यशाळांमध्ये भाग घेतला आहे जसे की महिला कल्याण, गर्भाची औषधी आणि इमेजिंग समिती, एंडोस्कोपिक शस्त्रक्रिया आणि पुनरुत्पादक औषध इ.
हावडा, पश्चिम बंगाल

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण