• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ওভারি বা ডিম্বাশয় সম্পর্কে অসংখ্য অজানা তথ্য জানুন: ফার্টিলিটার ক্ষেত্রে এর ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ তার সৃষ্টি অব হোন

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 04, 2024
ওভারি বা ডিম্বাশয় সম্পর্কে অসংখ্য অজানা তথ্য জানুন: ফার্টিলিটার ক্ষেত্রে এর ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ তার সৃষ্টি অব হোন

ਭੂਮਿਕਾ

তাদের প্রজনন তন্ত্রের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হিসাবে ডিম্বাশয়ের কার্যাবলী এবং অন্যান্য বিষয়ে কথার কথাও দেখা বিস্মিত হতে পারে। সামগ্রিকভাবে দেখতে অনেক, প্রজনন শাসনে বেশ গঠন সংস্থা একত্রে-অপরের সাথে কাজ করে একটি জটিল সিস্টেম গঠন। এই গঠনতন্ত্রের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হল ডিম্বাশয়। ਪਰ, ডিম্বাশয় বলতে ਅਸਲ ਵਿੱਚ কোন অঙ্গকে? এই ব্লগে ডিম্বাশয়ের কার্যকলাপ ও তাৎপর্য সংক্রান্ত বিভিন্ন এক্সপ্লোর করে দেখব এবং তার সাথে সামগ্রিক বিষয়বস্তু পরিস্থিতির স্বাভাবিক অবস্থার বিভিন্ন উপায়ের কথা বলা হবে।

ਔਰਤਾਂ ਬਾਰੇ ਜਾਣਕਾਰੀ

জরায়ুর দুই দিকে পেলভিস ডিম্বাশয় ছোট নরম, বাদামের মত আকৃতি-বিশিষ্ট অঙ্গই হল ওভারি বা ডিম্বাশয়। হারাম প্রজনন চক্র আলোচনা ডিম (ওভা) ও ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরের মতো হরমোন শক্তিশালী ও তার ক্ষরণ নিয়ন্ত্রণ করে ডিম্বাশয় গড়ে তোলা ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে।

ਡਿੰਬਾਸ਼ੇਅਰ ਮੁੱਖ ਮੁੱਖ ਕਾਰਜ ਹਨ:

  1. ਰਾਤ:ডিম্বাশয়ে সংখ্যা ফলিকল থাকে। এগুলি হল অপূর্ণ ডিমের ਲਈ ਇੱਕ ਕਿਸਮ ਦੇ ਆবাস ਥੋੜ੍ਹੇ ਜਿਹੇ। ঋতুচক্রের সময় ফলিকল ঘোষণা বৃদ্ধি প্রাপ্ত হয় এবং তার থেকে একটি পূর্ণ সাইজ ডিম নির্গত হয়। ਇਹ ਪ੍ਰਕਿਰਿਆ ' ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ' ਕਿਹਾ ਗਿਆ ਹੈ।
  2. ਹਰਾਮੋਨ ਹਲਕੇ: ওভারি ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরনের মতো হরমোন গঠন করে যেগুলি ঋতুচক্রকে নিয়ন্ত্রণ করে গড়ে তোলে ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে।
  3. ਪ੍ਰਜਨਨ ਕਾਲের সময় ਸੀਮਾ: ডিম্বাশয়ে একটি সীমিত মাছ ডিমই থাকে এবং ডিমের ক্ষয় হওয়াই ডিম্বাশয়ের প্রজন সম্পর্কিত ক্ষমতা সমপ্তি গণ্য করা হয় যাকে সাধারণ অপরাধ বলে 'মেনোপজ'।

 হরমোনের ভারসাম্যহীনতা ও প্রজনন সংক্রান্ত সমস্যা দেখা

হরমোনের ভারসাম্যহীনতা ফার্টিলির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রভাব খোলা। পলিসি ওভারি সিনড্রোম (PCOS)-এর মতো পরিস্থিতি তৈরি হওয়া 'ওভিউলেশন' গঠনকে বাধা দেয় এবং গভীরভাবে সমস্যাধারণ করাও বিশেষ করে। একইভাবে, রোগীর আগের প্রিম্যাচিওর ওভারিয়ান ইনসাফিসিয়েন্সি (POI) - 40 বছরের পুরনো আগাম এর মতো কিছু হলে তার ফলে তার ফার্টিলিটি সম্পর্কিত বিষয়ের উপরেও প্রভাব বিস্তার করে।

ফারਟੀਲੀ ਇਲਾਜ ਵੱਖ-ਵੱਖ ਵਿਕਲਪ

ওভারি বা ডিম্বাশয় সমস্যার কারণে যদি ফার্টিলিটির ক্ষেত্রে আপনি যদি হন, তাহলে বেশ কতগুলি চিকিৎসা বিকল্প উপলভ্য আছে আপনার সুখী পরিবারের স্বপ্ন যা সাকার সংক্রান্ত সহায়ক হবে। জটিল কিছু সাধারণ ফার্টিলিটি চিকিৎসা বিকল্পের কথা সংক্ষেপে আলোচনা করা হল:

  1. ਇਨਟਰਾਊਟਰਾਇਨ ਇਨਸੈਮੀਨੇਸ਼ਨ (IUI): এই পদ্ধতিতে ইউটাস বা জরায়ুতে প্রচার রেডি করা স্পর্ম বা শুক্রাণু প্লেস করা হয় এবং ফলাফল ফার্টিলেশনের তার যথেষ্ট উন্নতি পায়।
  2. ਇਨ-ਵਿਟ੍ਰੋਰਟ ਫਾਰਿਲੀਸ਼ਨ (IVF): ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF) হল আরও উন্নত একটি ফার্টিলিটি চিকিত্সা বিকল্প য়াতে সুবিধার জন্য ল্যাবরেটরিতে ডিম্বাণু ও শুক্রাণুকে প্ল্যা-অপরের সাথে মিলন করা হয় এবং তারপরে মিলনের ফলাফল এম্ব্রা বা প্রতি ভ্রুকে জরায়ুর ভিতরে স্থাপিত হয়।
  3. ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ: ফার্টিলিটি সক্ষমতার ইচ্ছা যাঁদের মনে সম্পর্কে উদ্বেগ বা কথোপকথন থাকে, সেখানে 'র জন্য' 'ফ্রিজাইং' সংক্রান্ত পরিস্থিতির স্বাস্থ্য সুরক্ষা ডিম সংরক্ষণ করার জন্য একটি সুযোগ প্রদান।

ওভারি বা ডিম্বাশয়ের সামগ্রিক ਸਿਹਤ ਠੀਕ ਹਨ

প্রজননতন্ত্রের স্বাস্থ্য ও স্বাভাবিকতা পূর্ব সামগ্রিক ডিম্বাশয়ের স্বাস্থ্য বজায় রাখা অত্যাবশ্যক। ਡਿੰਬਾਸ਼ ਅਪ੍ਰੀਟਮਾਈਜ਼ ਕਰਨਾ ਮਦਦਗਾਰ ਸਲਾਹ ਦੀ ਮਦਦ ਕਰਨ ਲਈ ਅਜਿਹਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ:

  1. ਸਿਹਤਪ੍ਰਦ ਜੀਵਨਸ਼ੈਲੀ ਸੰਬੰਧੀ ਵਿਕਲਪ: ভালো ব্যায়াম করা, একটি সুষম ডায়েট রাখা ও স্ট্রেস লেভেলকে মনেজ করা ডিম্বাশয়ের কার্যালয় উপরে ইতিবাচক প্রভাব ফেলতে পারে।
  2. আপনি ਚੈੱਕ-আপ ਕਰਨਾ: স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীর সাথে তথ্য বিজিটের সময় শিডিউল করুন যাতে আপনার প্রজনন স্বাস্থ্য মনিটর করা যায় এবং সমস্যা দেখা তার সমাধানের উপায় খুঁজে বের করা যায়।
  3. ਆਗਮ ਸ਼ਣਕੀਕਰਨ: অনিয়ম পিরিয়ড বা ঋতুচক্র, পেলভিস এলাকায় যন্ত্রণার অনুভূতি বা অস্বাভাবিক রক্তপাতের মতো ডিম্বাশয়ের সমস্যার সমাধান আপনার সম্পর্কে আপনাকে সর্বদা সুযোগ হবে। এইসব সমস্যাকে রোগ করে রোগের আগাম শনাক্তকরণ এবং অবিলম্বে তার চিকিৎসা করালে সুফল পাওয়া যেতে পারে।
  4. ধূমপান পরিহার ਕਰੋ: ধূমপানের কারণে ফার্টিলির কোয়ালিটি কম ও স্বল্প সময়ের অনেক অনেক মেনোপজ চিহ্নের মতো বিষয় হতে পারে। ধূমপানের অভ্যাস পরিহারে ডিম্বাশয়ের ক্রিয়াকলাপ এবং এর ফল আমার সামগ্রিক প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত আরও উন্নত হতে পারে।

ਉਪਸੰਹਾਰ

মৌলিক গণ গ্রোহার্ড করার জন্য প্রয়াস করে গড়ে তোলেন বা স্বাভাবিক নিয়মের স্বাস্থ্যপ্রদ প্রজনন স্বাস্থ্য সুস্থ রাখতে চান, তার জন্য ডিম্বাশয়ের তৎপরতা ও প্রণয়ন প্রক্রিয়ায় এই ভূমিকা কী তা ভাল করে অবশ্যই প্রয়োজন। আপনার ডিম্বাশয়ের স্বাস্থ্যের আগে সতর্ক হওয়া, সমস্যা সংক্রান্ত উপযুক্ত পরিচর্যা গ্রহণ করে এবং আপনার চারপাশে উপলভ্য চিকিৎসা প্ল্যানগুলিকে এক্সপ্লোর করার মাধ্যমে আপনি নিজের ফার্টিলিটি প্রয়াসকে অনায়াসে নিয়ন্ত্রণ করতে পারবেন।

আপনি যদি উর্বরতা সম্পর্কিত আমাদের সমস্যার কারণ হন তবে বিড়লা ফার্টিলিটি এবং আইভিএফ। (IVF) ক্লিনিক যেখানে আপনাকে একটি সুখী পরিবারের জন্য আপনার শারীরিক ও চিকিৎসার অবস্থা অনুযায়ী সামগ্রিক ক্ষমতা এবং কাস্টমাইজড স্বপ্ন দেখা প্রদান করা হয়। আরও জানতে বিড়লা ফার্টিলিটি এবং আইভিএফ-এ যান এবং একটি পরামর্শের সময়সূচী করুন।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ

  • ওভারি বা ডিম্বাশয়ের ক্রিয়াকলাপ ਦੇ ਵਿੱਚ ਕੀ ਕੀ ਗੱਲ ਹੈ?

ডিম্বাশয় হল হাই প্রজনন তন্ত্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ। এর প্রাথমিক কাজটি হল ফার্টিলাইজেশনের জন্য ডিম তৈরি করা ও তা রিলিজ করা। এছাড়াও, ডিম্বাশয়ে ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরের মতো হরমোন হয়ে থাকে যা ঋতুচক্রকে নিয়ন্ত্রিত করে এবং তার দ্বারা ধারক ক্ষেত্রে একটি বিশেষ ভূমিকা পালন করে।

  • ,,,,,,,,,,,,,,,,,,?

ਆਮ ਤੌਰ 'ਤੇ শারীরিক গঠনে জরায়ুর দুই ਭੁਗਤਾਨ একটি করে মোট দু'টি ডিম্বাশয় থাকে। এই বাদামের মতো অঙ্গগুলি দেখতে পেলভিস দেখতে থাকে এবং ফ্যালো টিউবের এগুলি জরায়ুর ਨਾਲ যুক্ত।

  • ডিম্বাশয়ে সমস্যা থাকলে তা কি ফার্টিলিটার ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে?

ਹਾਂ। ডিম্বাশয়ের বেশ কিছু পরিস্থিতি ফার্টিলিটি সংক্রান্ত বিষয়ে পলিস্টিক ওভারি সিনড্রোম (PCOS), ওভারিয়ান সিস্ট বা ডিম্বাশে ਸਿਸਟে, এন্ডোমেট্রিওসিস ও ਸਹੀ সময় অপরপক্ষে স্বাভাবিক মেনোপজ অনেক ਰਲਵੇਂ ওভারির ক্রিয়াকলাপে স্থির হওয়ার মতো কিছু পরিস্থিতির মতো স্বাভাবিক স্বাচ্ছন্দ্য ক্রিয়াকলাপ বিঘ্নিত করুন। তবে দুশ্চিন্তার কিছু নেই। মানসিক ফার্টিলিটি চিকিৎসা এই সব সমস্যার মধ্যে সিংহভাগ সমস্যার সমাধান ਕਰਨਾ ਅਤੇ গর্ভধারক আপনি চাইলেও আরও উন্নত করতে পারেন।

  • পুরুষদেরও কি ডিম্বাশয় ਹੁੰਦਾ ਹੈ?

ਨਾ, পুরুষদের শরীরে নরম ডিম্বাশয় থাকে না। ডিম্বাশয় শুধুমাত্র শিশুদের মধ্যেই দেখা যায় এবং এর মুখ্য কাজ হল ডিম ও খাবার সেক্স হরমোন তৈরি করা। পুরুষদের ক্ষেত্রে, এর সমতুল্য প্রজনন অঙ্গ হল টেসটিস বা অণ্ডকোষ যার শরীরে স্পার্ম বা শুক্রাণু এবং পুরুষদের সেক্স হরমোন তৈরি করে।

  • ডিম্বাশয়ের ਸਿਹਤ ਕੁਦਰਤੀ ਜਾਂ ਕੁਦਰਤੀ ਢੰਗ ਨਾਲ ਵਿਕਾਸ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ?

কিছু জীবনশৈলী পরিবর্তন গ্রীক প্রন সামন স্বাস্থ্যের উপরে ইবাচক প্রভাব হোটেলে বৈকি, তবে যদি একথাটি মনে রাখা প্রয়োজন হয় যে পরিস্থিতির ক্ষেত্রে শারীরিক পরিস্থিতি বা পরিস্থিতি উপস্থাপন করা হয়। স্বাস্থ্য নিরাপত্তা বজায় রাখা বজায় রাখা প্রভাব, নীতিকরণ সুষম ডায়েট যোগ করা, কিছু পূর্ণতাকে পূর্ণ স্ট্রিট করা, শারীরিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করা ও ধূমহার পরিমার্জন করার ক্ষেত্রে কিছু ডিম্বাশয়ের স্বাস্থ্যের উপরে ইবাকের মতো বিষয় হতে পারে। তবে আপনি যদি গ্রোভধারণ করতে সমস্যা বা ডিম্বাশয়ের স্বাস্থ্যের মনে হয় আপনার মনের উদ্বেগ বা নির্দেশক নির্দেশনা হয়, তাহলে আপনি আপনার পরিস্থিতি অনুযায়ী কাস্টমাইজেশন নির্দেশক ও চিকিৎসা বিকল্প সাজেশন পেতে একটি গঠন স্বাস্থ্য কর্তৃপক্ষ গঠনের সাথে আলোচনা করা প্রয়োজন।

আপনি যদি আপনার ফার্টিলিটি প্রয়াস সময়ের জন্য সময়ে সময়ে অবহিত গ্রহণ করেন, তাহলে আপনি নিজের প্রণোদনাকে ভালোভাবে গ্রহণ করতে পারবেন। ডিম্বাশয় বা ফার্টিলিটি-সম্পর্কিত বিষয়ে আপনার যদি আরও বেশি প্রশ্ন থাকে, তাহলে আমাদের ফার্টিলিটি স্পেশালিটির প্রতিকার টিমের সাথে যোগাযোগ করতে সম্বন্ধে দু:খ করবেন না। আপনার প্রযোজ্য পদক্ষেপ আপনাকে সহায়তা করার জন্য আমরা বদ্ধ পরিকর।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ