• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਜਾਂ 'ডিম্বাਣੂ হিমযোদ্ধাকরণ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਅਤੇ তার মূল্য: ਇੱਕ পূর্ণাঙ্গ নির্দেশিকা

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 20, 2024
'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਜਾਂ 'ডিম্বাਣੂ হিমযোদ্ধাকরণ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਅਤੇ তার মূল্য: ਇੱਕ পূর্ণাঙ্গ নির্দেশিকা

আজকের ব্লগে আমরা একটি বিষয় নিয়ে আলোচনা করব। সেই হল 'এগ ফ্রিজিং বা ডিম্বাণু হিমত্তাকরণ করার জন্য গুরুত্বপূর্ণ মূল্য। আমরা আমাদের সুপ্রসিদ্ধ ক্লিনিকে ব্যক্তিকে তথ্য প্রদান করে বিভিন্ন বিষয়ের অবহিত করতে চাই। ਕਾਰਨ ਸਹੀ ਜਾਣਕਾਰੀ ਲਈ ਕੀਮਤ ਬਨਾਉਣਾ ਵੀ ਚੁਣੋ।

'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਬਾਰੇ ਜਾਣਕਾਰੀ

'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' বা 'ডিম হিমਪੋਰਟকরণ'-কে ওসাইট ਕ੍ਰਾਇਓਪ੍ਰੀਜਾর্ভਸ਼ਨ-ও (Oocyte Cryopreservation) ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ। ਇਸ ক্রিয়াকলাপ ਨੂੰ ডিমের ਸੁਰੱਖਿਆ ਗਾਰੰਟੀ ਰੱਖਦਾ ਹੈ। ফার্টিলিটি প্রিজার্ভেশন বা সংরক্ষণের ক্ষেত্রে এই প্রযুক্তি এক নতুন দিগন্তের সূচনা সেই সকলের কাছে 'বিপুল বিকাশ বিকল্প' যেখানে নিজের স্থান অধিকার করে নিতে সক্ষম হয়েছে যাঁরা ফাইর্টিলিটি প্রিজার্ভ অন্য সংরক্ষণ করে রাখতে চান বা শিশুর ক্ষেত্রে আপনি বিলম্ব করতে চান। যদিও কেউ কেউ এই 'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਪ੍ਰਕਿਰਿਆ ਨਾਲ ਜੁੜੇ ਮਹੱਤਵ ਦੇ কথা ਪਹਿਲਾਂ বার্তান। এই ব্লগে আমরা ভারতে এগ ফ্রিজিং মূল্য সম্পর্কিত কম বা বেশি সংখ্যার কারণ সম্বন্ধে আলোচনা করব এবং তার সাথে আপনাকে সেইসব মূল্যবান তথ্য পরিবেশন করব যার দ্বারা আপনি একটি অবহিত গ্রহণ করতে পারেন।

'ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਵੱਖ-ਵੱਖ ਵੱਲ ਮੁੜ ਕੇ ਅਹਿਤ ਹੋਨ

'এগ ফ্রিজিং' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ, সে অগ্রগতি শুরু করতে, হল – 'ওভার স্টিমুলেশন' বা ডিম্বাশয়কে উদ্দীপিত করা, ডিম রিট্রিভ বানুরুদ্ধার করা, ক্রিয়্যাপ্রিজার্ভেশন সম্পর্কিত প্রযুক্তি এবং ডিমের ডিজাইন স্টোরেজের নিশ্চিত করা। প্রথম ধাপটি হলটি হলিয়ান স্টিমুলেশন, ও যেখানেভারপত্রের দ্বারা ওভারি অন্য ডিম্বাশয়কেদীপিত করা হয় যাতে উদ্দীপক ডিম গ্রুপ করা যেতে পারে। ডিমগুলো ਜਦੋਂ পূর্ণ সাইজ হয়ে ਜਾਂਦਾ ਹੈ, তখন ডিমগুলিকে একটি সাধারণ মানের সার্জিকাল প্রক্রিয়া বা পরিস্থিতির মাধ্যমে রিট্রিভ করা হয়। এইসব ডিমকে তারপরে ਦੇਖਭਾਲ ਸਹਿਕਾਰੇ ਫ੍ਰੀজেন ਨੂੰ ਰੱਖਣਾ ਹੁੰਦਾ ਹੈ, যে ਪ੍ਰਕਿਰਿਆকে 'ਵਿਸ਼ੇਸ਼ੀਕਰਨ' বলে অভিহিত ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ। এই পদ্ধতিতে অত্যন্ত কময়্যা ডিমগুলিকে সংরক্ষণ করা হয়। ফ্রিজেন বা হিমপোস্ট ডিমকে যতক্ষণ না প্রয়োজন, ততক্ষণ বর্ধিত সময়সীমা সীমা পর্যন্ত সংরক্ষণ করা যায়।

'ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਕੀਮਤ ਕਾਰਨ ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ

ਭਾਰਤে 'এগ ফ্রিজিং' ਸੰਬੰਧੀ মূল্য বিবিধ ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਉਹ ਹਨ:

  1. চুক্তি ਪੱਤਰ ਸੰਬੰਧੀ ਖਰਚ: 'ওভারিয়ান স্টিমুলেশন' বা ডিম্বাশয়ের কাজ কর্মকে উদ্দীপিত করার প্রক্রিয়া বাস্তবায়ন যুক্তিসমূহ ব্যবহার করা হয়, সেগুলি 'এগ ফ্রিজিং' সংক্রান্ত প্রক্রিয়ার সামগ্রিক মূল্যের উপর প্রভাব প্রভাব ফেলতে পারে। বর্ধক পরিস্থিতির ক্ষেত্রে বিভিন্নতা পরিস্থিতি এই ডসবপত্রের রূপ ওজোজও পৃথক পৃথক হয়।
  2. মনিটর করা সম্পর্কিত কাজকর্ম: 'ওভারিয়ান স্টিমুল' ক্রিয়াকলাপ ক্রিয়াকলাপ ডিমের বিকাশ ও বিকাশ অপ্টিমেজেস করতে পদ্ধতিগতভাবে আক্রানসাউন্ড স্ক্যান ওল্ট রক্তের মাধ্যমে মনিটর করতে হবে। মনিটরিংয়ের জন্য যতবার ক্লিনিকে বিদ্যুত করতে হয় তার সংখ্যা সামগ্রিক মূল্যকে বুঝতে পারে।
  3. ল্যাবরেটরি ਦੁਆਰਾ গৃহ ਫੀ-আপল: ল্যাবরেটরির ফি-এর মধ্যে ডিম পুনরুদ্ধার, ডিম বা 'এগ ਵਿਕ੍ਰੇਕਟਿਸ਼ਨ' ਨਾਲ ਸਬੰਧਤ ਪ੍ਰਕਿਰਿਆ ਅਤੇ ਸਟੋਰੇਜ ਨਾਲ ਸਬੰਧਤ ਖਰਚਾ ਪੜ੍ਹੋ। এই সব ফিয়ের উপরে ক্লিকের পরিকাঠামো ও অনুমতিপ্রাপ্ত ব্যক্তিদের সংখ্যার ভিত্তিতে পরিবর্তিত হতে পারে।
  4. ਅਨੇਸਟੇਸ਼ੀਆ: 'এগ রিভিট' করার প্রক্রিয়া করার জন্য সাধারণ সার্জার ক্ষেত্রে ব্যথা বা যন্ত্রণার ক্ষমতা কম করা অ্যানেস্থেসিয়া প্রয়োগ করা হয়। অ্যানেস্থেসিয়া সম্পর্কিত মূল্য সামগ্রিক মূল্যের উপরে প্রভাব খোলা।
  5. ਸਟੋਰੇਜ ਸੰਬੰਧੀ ਫੀ: ক্লিনিকের পরিকাঠামো কোয়ালিটি ও স্টোরেজের উপরে ফ্রিজেন ডিমের স্টোর করার জন্য মূল্য কম-বেশি হতে পারে। কিছু ক্লিনিকের মাধ্যমে প্রদান করা অফারে নির্দিষ্ট সময় পর্যন্ত স্টোরেজ করার সুবিধা অন্তর্ভুক্ত মোট মূল্যের প্যাকেজের মধ্যে কিন্তু অন্যান্য ক্লিনিক সর্বাধিক ক্ষেত্রে এর জন্য একটি বার্শিক ফি রাজনীতি করে।
  6. ਬਹੁਤ ਸਾਰੀਆਂ ਕੁਝ ਕਲੀਨਿਕ অ্যাপ, ਅਧਿਕਾਰ প্রদান ਕਰਨਾ, ਜਿਵੇਂ ਕਿ ভ্রু দেখাਣ ਟਿਕਾਉਣ ਦੀ ਸੁਵਿਧਾ ਇਸ ਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ ਸਾਮਗਰਿਕ ਖਰਚਾ ਵੀ ਤੈਅ ਹੁੰਦਾ ਹੈ।

ਭਾਰਤ ਵਿੱਚ 'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਪ੍ਰਕਿਰਿਆ ਲਈ ਕਿੰਨਾ ਖਰਚਾ ਪੈਂਦਾ ਹੈ

'এগ ফ্রিজিং' সংক্রান্ত ਪ੍ਰਕਿਰਿਆ ਭਾਰਤ ਵਿੱਚ ਸਾਈকেল বা চক্রের ਲਈ ₹1,00,000 ਤੋਂ ₹2,50,000, 1,350 US 3,375 ਤੱਕ খরচ পড়ে মুদ্রায় $XNUMX ਤੋਂ $XNUMX-এর রেঞ্জে থাকে। তবে একথাটি রাখতে হবে যে এটি শুধুমাত্র একটি আনুমানিক পরিমাণ এবং বিভিন্ন পারিপার্শ্বিক কারণে এই মূল্য পরিবর্তিত হতে পারে।
আপনার নির্দিষ্ট ও পরিস্থিতির উপর ভিত্তি করে একটি সঠিক ও উচ্চারণ নেটওয়ার্কের জন্য প্রয়োজন প্রয়োজন তারপরে সেই ব্যক্তি আপনার সাথে আপনার মেড অভিজ্ঞতা অর্জনের মূল্যায়ন করবে এবং পরীক্ষা চালিয়ে যাবেন এবং প্রয়োজনের বিষয়ে কথা বলার জন্য প্রয়োজন হবে

ਵੱਖ-ਵੱਖ ਵਿੱਤੀ ਸਹਾਇਤਾ ਵਿਕਲਪ ਐਕਸਪਲੋਰ ਕਰੋ

'এগ ফ্রিজিং' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆকে সর্বাপেক্ষা ক্ষেত্রে একটি 'ঐচ্ছিক বিষয়' বলে গণ্য করা হয় ਅਤੇ ਉਸ ਕਾਰਨ ਇਹ ਆਮ বিমার ਦੁਆਰਾ কভার করা হয়। ਜੇਕਰ কিছু ਬਿਮਾਰ প্ল্যানে বা চাকরির ভীড় সাধারণভাবে কভারেজ বিকল্প উপলভ্য করতে পৌঁছে দিতে হবে
ਇਸ ਤੋਂ ਇਲਾਵਾ, ਬਹੁਤ ਸਾਰੀਆਂ ਕਲੀਨਿਕ ਵੱਖ-ਵੱਖ ਕਿਸਮਾਂ ਦੀ ਫਾਈਨੈਂਸਿੰਗ প্ল্যান বা পেਮੰਡ প্ল্যানের সুবিধা ਅফার করে যার ফলে 'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਹੋਰ ਸੈਸ਼੍ਰੀ ਬਣਾਉਂਦਾ ਹੈ। এইসব প্ল্যানের সুবিধা ਲੈ ਕੇ ਗਾਹਕ ਵੱਖ-ਵੱਖ ਸਥਾਪਨਾਵਾਂ বা কিস্তির ਰਾਹੀਂ বেশ কিছু সময় ধরে ਪ੍ਰਕਿਰਿਆ ਦੇ ਲਈ ਪੇਮੈਂਟ প্ল্যান করা ਜਾਰੀ ਰੱਖ ਸਕਦੇ ਹਨ।

ਅਗਲਾ ਕਦਮ ਲੈਣ ਲਈ অগ্রসর ਹੋਨ

আপনি যদি 'এগ ফ্রিজিং' করতে চান মনস্থির করেন স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী এই আপনাকে আপনি সাজেস্ট করতে পারেন, তাহলে আপনি সব সময় মনে রাখবেন যে আপনি আপনার প্রস্তাবে বিশ্বস্ত ফার্টিলিটি করে আপনার পরামর্শের নির্দেশিকা গ্রহণ করেন। 1. 2017

ਉਪਸੰਹਾਰ

ਬਿੜਲਾ ਫਰਟੀਲੀਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF) CLINIC 'Ag Freezing'-এর সাথে যুক্ত আপনার সামাজিক ও আর্থিক উদ্বেগের সমাধান। বিশেষভাবে পৃথক্র্টিলিটি স্পেশালিস্টের আমাদের টিম আপনার শারীরিক ও অন্যান্য পরিস্থিতিকে শুধুমাত্র আপনার জন্য প্রক্রিয়া ও পরিচর্যার অগ্রগতি আপনাকে নির্দেশিকা প্রদান করবেন।

ফার্টিলিটি সম্পর্কিত আপনার আপনার হাতে হাতে লিখুন এবং 'আরও তার যুক্ত মূল্যের জানতে এ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের নীতিগত পরামর্শ দেওয়ার জন্য একটি দিন শিডিউল করুন। আপনার ফার্টিলি সংস্থা সংরক্ষিত করার জন্য রাস্তা প্রথম ধাপ সম্পূর্ণ করতে আজই আমাদের ওয়েবসাইট দেখুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  • ਸਾਡੇ ਕਲੀਨਿਕ 'এগ ফ্রিজিং' ਸਬੰਧੀ ਕੀਮਤ ਕਿੰਨੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ?

ਸਾਡੇ ਕਲੀਨਿਕ ਅਗਾਂਹ ਫਰੀਜਿੰਗ ਕੀਮਤ ਸੰਬੰਧੀ ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨਾਂ ਕਰਕੇ ਅੱਗੇ ਪੇਸ਼ ਹੋ ਸਕਦਾ ਹੈ, ਉਸ ਕ੍ਰਮ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਨਿੱਜੀ স্বতন্ত্র ফার্ਟੀਲਿਟੀ ਸੰਬੰਧੀ ਜ਼ਰੂਰੀਤਾ, ਕਨਵੈਨਸ਼ਨ স্বাস্থ্য ਕੰਟਰੋਲ ਅਤੇ ਕਲੀনিকের ভৌগোলিਕ ਲੋਕ ਪੜ੍ਹਦੇ ਹਨ। দয়া করে এই বিষয়টি নিশ্চিত করুন যে আমাদের রোগীকে রোগীর পরিস্থিতি অনুযায়ী ব্যক্তিগত চিকিৎসা সেবা প্রদান করুন। আমরা তাই আপনাকে সাজেস্ট করব যে আপনি আমাদের ফার্টিলিটি স্পেশালিস্টদের মধ্যে যেকোনও একজনের সাথে প্রারম্ভিকের পরামর্শের জন্য একটি সাক্ষাতের সময় শিডিউল করুন। এই স্পেশালিস্টই আপনার প্রয়োজনগুলি মূল্যায়ন করতে পারবেন এবং এই প্রক্রিয়ার জন্য একটি সামগ্রিক মূল্যের অনুমান প্রদান করতে সমর্থ হবেন।

  • 'ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਪ੍ਰਕਿਰਿਆ ਨਾਲ ਜੁੜਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਕੀ ਵਾਧੂ ਖਰਚੇ ਹਨ?

'ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਦੀ ਕੀਮਤ, ফার্ਟੀਲੀਟੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਦੀ ਉਪਯੋਗੀ ਪੱਤਰ, ਸਬੰਧਤ ਮੰਤਰ ਕਰਨ ਲਈ অ্যাপਯੈਂਟਮ, ਆਕ੍ਰਾਸਾਉਂਡ, রক্তের পরীক্ষা ও অন্যান্য মেড ਅਲਰਟ ਮੱਧস্থਤਾ ਦੇ ਨਾਲ ਜੋੜ খরচ লাগতে পারে। ਇਹ ਸਭ ਕੁਝ ਖਰਚੇ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ ਅੱਗੇ ਹੋ ਸਕਦਾ ਹੈ ਅਤੇ ਤੁਹਾਡੇ কনসালਟੇਸ਼ਨ ਦੇ ਸਮੇਂ ਵਿੱਚ উপস্থিত বিশদে দেখতে হবে। আমরা টিমে সর্বাঙ্গীণ স্বচ্ছতা উপস্থিত কর্তাতা এবং তাই চিকিৎসা প্ল্যানের সঙ্গে যুক্ত সকল মূল্যের বিস্তারিত তথ্য প্রদান করা হবে।

  • 'এগ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ বিষয় ਦੇ ਲਈ ਵਿੱਤੀ ਸਹਾਇਤਾ ਜਾਂ ਪੇਮਟ প্ল্যাਨ ਕੀ ਰਾਸ਼ਟਰੀ ਅফার ਕਰਦੇ ਹਨ?

ਹਾਂ, আমরা તે ফারটিলিটি চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কোনো ব্যক্তি বা দম্পতির জন্য, যথেষ্ট আর্থিক বিনিয়োগ করতে ਹੋ ਸਕਦਾ ਹੈ। সেই কারণেই আমরা বিভিন্ন ধরনের ਵਿੱਤੀ বিকল্প অফার, আপনি অনেক সহজে আমাদের নেটওয়ার্ক আমরা করতে পারেন। এইসব বিকল্পের মধ্যে পেমেন্ট প্ল্যান ਅਤੇ ফার্টিলি সংক্রান্ত ফাইন্যান্সিং প্লাস ਸ਼ਾਮਲ ਹੈ। এই খবর নিয়োজিত আমাদের আর্থিক সংক্রান্ত উপদেষ্টাগণ আপনার সাথে একত্রে কাজ করবেন এবং আপনার প্রয়োজন সম্পূর্ণ সমাধানের সাথে সামঞ্জস্যপূর্ণ সেরা প্রদান করা হবে।

  • 'ਏਗ ਫ੍ਰੀਜ਼ਿੰਗ' ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਕੀ ਬਿਮਾਰ ਕਵਰੇਜ ਦੇ ਨਤੀਜੇ ਪੜ੍ਹਦੇ ਹਨ?

'এগ ফ্রিজিং' আইন কভারেজের সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রে শীর্ষ বিমা কর্তৃপক্ষ প্রদানকারী ও দাবির নেটওয়ার্ক করে। কিছু বিমার প্ল্যানে 'এগ ফ্রিজিং' ক্রিয়াকলাপ আংশিক বা সম্পূর্ণ খরচ কভার করা হয় এবং তা মেড শর্ত আবশ্যকতা ও বা নির্দিষ্ট রোগ রোগ শনাক্তকরণের নির্দিষ্ট পরিস্থিতির উপরে থাকে। কভারেজ সংক্রান্ত ਜਾਣਕਾਰੀ সম্পর্কে আপনার বিমার কোম্পানির সাথে যোগাযোগ করার জন্য আমরা সাজেস্ট করি। শুধু আমাদের ক্লিনিকে বিমা সংক্রান্ত কভার যোগেদের একটি টিমও আছে আপনাকে এই বিষয়টি সম্বন্ধে ওয়াকিবহাল হতে হবে এবং আপনার বিমা সংক্রান্ত বিষয়ে আরও বাড়াতে সহায়তা আপনাকে সুবিধা দিতে হবে।

  • আপনার ক্লিপের পার্টি থেকে 'এগ ফ্রিজিং' সংক্রান্ত ਪ੍ਰਕਿਰਿਆ ক্রম ক্রম ক্রমিক ক্রিয়াকলাপের জন্য নিম্নলিখিত কিনিক বিশেষ বা প্যাকেজ সুবিধা অফার করেন?

আমরা এটি সম্যক পরিমাপক নিম্নোক্ত নিম্নোক্ত শর্তাবলীর জন্য প্রজনন সংক্রান্ত লক্ষ্য পূরণ করতে 'এগ ফ্রিজিং'-এর একের বেশি সাইকেল বা চক্র চালু করতে বাধ্যতা দেখায়। তাই আমাদের ক্লিনিক 'এগ ফ্রিজিং'-এর চক্রের জন্য বিভিন্ন প্রকারের লিংক প্যাকেজ অফার করে। ਇਹ ਉਹ ਸਾਰੇ ਮਰੀਜ਼ ਦੇ ਮਾਮਲੇ 'ਤੇ ਖਰਚੇ ਦੀ ਕਮੀ ਦੇ ਮਾਮਲੇ ਦੀ ਸੁਣਵਾਈ ਦੀ ਜ਼ਰੂਰਤ ਹੈ। আপনার কনসালটেশন বা পরামর্শ গ্রহণ করার সময় ফার্টিলিটি স্পেশালিস্ট এইসব বিকল্পের বিকল্প বিশদে দেখুন আপনাকে আপনাকে চিহ্নিত করবে এবং প্যাকেজ দাম ও উপলভ্য প্রচারের বিস্তারিত তথ্য আপনাকে প্রদান করবেন।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
8 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਕਲੀਨਿਕਲ ਤਜਰਬੇ ਦੇ ਨਾਲ, ਡਾ. ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਗਾਇਨੀਕੋਲੋਜੀ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਉਹ ਰੋਗਾਂ ਦੀ ਰੋਕਥਾਮ, ਪ੍ਰਜਨਨ ਸਿਹਤ, ਅਤੇ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਬਾਰੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਸਿੱਖਿਆ ਦੇਣ ਵਿੱਚ ਮੁਹਾਰਤ ਰੱਖਦੀ ਹੈ। ਨਾਲ ਹੀ, ਉਹ ਉੱਚ-ਜੋਖਮ ਵਾਲੇ ਪ੍ਰਸੂਤੀ ਦੇ ਮਾਮਲਿਆਂ ਦੀ ਨਿਗਰਾਨੀ ਅਤੇ ਇਲਾਜ ਕਰਨ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਆਪਣੇ ਕਰੀਅਰ ਦੌਰਾਨ, ਉਸਨੇ ਕਈ ਵਰਕਸ਼ਾਪਾਂ ਵਿੱਚ ਹਿੱਸਾ ਲਿਆ ਹੈ ਜਿਵੇਂ ਕਿ ਔਰਤਾਂ ਦੀ ਤੰਦਰੁਸਤੀ, ਭਰੂਣ ਦਵਾਈ ਅਤੇ ਇਮੇਜਿੰਗ ਕਮੇਟੀ, ਐਂਡੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀ ਅਤੇ ਰੀਪ੍ਰੋਡਕਟਿਵ ਮੈਡੀਸਨ ਆਦਿ 'ਤੇ ਇੰਟਰਨੈਸ਼ਨਲ ਅਪਡੇਟਿਡ।
ਹਾਵੜਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਹੋਰ ਜਾਣਨ ਲਈ

ਸਾਡੇ ਮਾਹਰਾਂ ਨਾਲ ਗੱਲ ਕਰੋ ਅਤੇ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵੱਲ ਆਪਣੇ ਪਹਿਲੇ ਕਦਮ ਚੁੱਕੋ। ਮੁਲਾਕਾਤ ਬੁੱਕ ਕਰਨ ਜਾਂ ਪੁੱਛਗਿੱਛ ਕਰਨ ਲਈ, ਕਿਰਪਾ ਕਰਕੇ ਆਪਣੇ ਵੇਰਵੇ ਛੱਡੋ ਅਤੇ ਅਸੀਂ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਵਾਪਸ ਆਵਾਂਗੇ।


ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ