• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬ ਉਪਸਰ੍ਗ ਅਤੇ চিকিৎসা

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਜਨਵਰੀ 15, 2024
ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬ ਉਪਸਰ੍ਗ ਅਤੇ চিকিৎসা

একটি বড় অংশের মানুষের কাছে গৌরবধারণ করা এবং মাতৃয়ের সৃষ্টি পাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ মাইলফলক। কিন্তু মায়া এবং পিতৃত্বের সফর শুরু করার স্বপ্ন এবং আকাঙ্ক্ষা অনেকের কাছে পৌঁছানোর সমস্যা। সহজ গর্ভাবস্থা অর্জন করা যতটা সহজ মনে হয় তাও নয়। এইমসের না, ভারতে প্রায় 10-15% দম্পতি বন্ধ্যাত্বের বেশি না সমস্যায় ভোগেন। ਫਾਲੋਪੀਅਨਬੇਬੇਰ ਬਲਾਕੇਜ ਇਹ জাতীয় বাধা।

একটি সমীক্ষা ਨੀਤੀ, ਲਗਭਗ 19.1% বন্ধ্যাত্বের জন্য ব্যক্তিগত ফ্যালোপিয়ান টাইউবার ধরনের বাধা।

ਇਹ ਪੋਰਟਲ, আমরা গর্ভাবস্থা ফ্যালোপিয়ান টাইਉਬੇਰ ਰੋਲ ਅਤੇ ਬਲਾਕਡ ফ্যালোপিয়ান টাইউবের বিভিন্ন উপসর্গ ਦੇਖੋ। আমাদের শীর্ষস্থানীয় ফার্টি‌লিটি আসন মূল ডাঃ রচিত অন্তর্দৃষ্টি সাহায্য, আমরা ব্লক ফ্যালোপিয়ান টিউবের উপসর্গ এবং চিকিৎসা কারণ জানবো।

ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਦੈਹਿਕ ਗਠਨ

ইউটেরাইন টিউবপ্যাঙ্ক, ফ্যালোপিয়ান টিউব স্বাভাবিক গঠন ওভারি ও ইউটেরাসের মধ্যে সংযোগকারী পেশী পাওয়ার পাতলা টিউব। মেন্সট্রুয়াল চক্রে, ওভুলেশন সময়, রিলিজক্ট ডিনুম্বা ফ্যালোপিয়ান টিউটেরবের মাধ্যমে ইউটিআরএসে বার্তায়। গর্ভাবস্থা অর্জনের জন্য, শুক্রাণুকে অবশ্যই যোনির মধ্য দিয়ে গিয়ে ফ্যালোপিয়ান টিউবের ভিতরে ডিম্বাণু ফার্টি‌লাইজ করতে হবে। ফার্টি‌লাইজড ডিম্বা বা ভ্রুণ তারপর ইউটেরাসে খুঁজে পাবেন এবং ইউটেরাসেলাইংਿੰਗ (এন্ডোমেট্রিয়াম) ਦੇ ਨਾਲ নিজেকে ਸਿੱਖ করে বাড়তে থাকে। ব্লকড ফ্যালোপিয়ান টিউব বা ব্ল্যাক্টলোপিয়ানউবেবের ক্ষেত্রে, কার্যকরীভাবে টির্বতী ম্যাচের জন্য সাধারণ ফার্মটি চিকিত্সা প্রয়োজন, বিশেষ করে যদি দুটিউব হয়। ব্লকড বা ফ্যাক্টলোপিয়ান টিউবের কারণঘটি ফার্টি’লিটি সমস্যাগুলি

 ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਕਾਰਨ

ব্লকড FALOPYA TUB দের বন্ধের শীর্ষ কারণ ਵਿਚਕਾਰ। এই, ফ্যালোপিয়ান টিউবের পথ বাধাপ্রাপ্ত বা ব্লকড হয়।
এই কারণে, ফ্যালোপিয়ান টিউব সঠিকভাবে কাজ করতে না পারে এবং স্ত্রী প্রজনন অঙ্গে স্বাস্থ্যকর শুক্রাণ এবং ওভারি ম্যাচিওর ডিম্বানু গ্রুপে বাধা দেয়। ਇਹ শারীর বৃত্তীয় ব্যাঘাত ਫ਼ਾਰਟਿਲੇਸ਼ਨ ਸਮੱਸਿਆ ਨੂੰ ਕਾਇਮ ਕਰਦਾ ਹੈ। ਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ ਨਾ ਹੋਵੇ, ਤੁਸੀਂ ਗਰਵਨ ਧਾਰਨ ਨਹੀਂ ਕਰ ਸਕਦੇ।
শারীরিক চিকিৎসা স্থিতি বা সহ্য চিকিত্সা/ অস্ত্রোপচারের ইতিহাস ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨ ਬਲਾਕড ਫਾਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਨੂੰ ਦੇਖਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

ਆਮ ਤੌਰ 'ਤੇ ਫੈਲੋਪੀਅਨ ਟੀਊਬ ਬਲਾਕਡ ਗਰੁੱਪ ਕਾਫੀ ਕੁਝ ਕਾਰਨਾਂ ਵਿੱਚ:

  • ਪੇਲਵਿਕ ਇਨਫਲਾਮੇਟਰੀ ਡਿਜਿਜ਼ – পেলভিক ইনফ্ল্যামেটরি ডিজিজ(পিআইডি) বা পেলভিক ইন ক্রিটিক্যাল নিয়ম এক ধরনের ব্যাকটেরিয়া সংক্রমণের ফলে ইউটেরাস, ফ্যাপিয়ান টিউব এবং ওਵੀভার স্ত্রী সহ প্রন অঙ্গের গঠন অংশগুলি। পিআইডি একবারে এক বা সংবাদ অঙ্গ সংগঠন করতে পারে। এটি যৌনরোগবাহবাহ ਬੈਕটেরিয়া সংক্রমণের মাধ্যমে সৃষ্টি হয় এবং ফ্যালোপিয়ান টিউবে তীব্র পেলভিক যন্ত্রণা, জ্বর, ক্ষত এবং ব্লকেজ প্রচার করে।
  • সংসর্গের কারণে সংক্রামিত রোগ – যৌন সংসর্গের বিভিন্ন রোগের (এসটিডি) ফলে পেভিসে  প্রদাহ হতে পারে। কিছু সাধারণ এসটিডি, যেমন ক্ল্যামিডিয়া ਅਤੇ ਗਨੋਰিয়া পেলভিক সংক্রমণের কারণ ਹੋ ਸਕਦਾ ਹੈ, যার ফলে ফ্যালোপিয়ান টিউবে ক্ষত ਅਤੇ ব্লক মার্কেট হয়।
  • ਐਂਡੋਮੇਰੀਓਸਿਸ – ਏਂਡোমেট্রিওসিਸ , ਜੇਕਰ টেরਰਾਸ ਅਵੈਂਸ਼ਨਰਸਟਿਸ ਲਾਈਗਿੰਗ ਦੀ ਤਰ੍ਹਾਂ TISUUTERUTER সূচনা করে যার ফলে অত্যধিক ব্যথা ਹੁੰਦੀ ਹੈ। এই অতিরিক্ত টিস্যু ਫੈਲੋਪੀਅਨ টিউবসহ অন্যান্য ফ্যালোপিয়ান টিউবে বাধাটি করতে পারে।
  • ਪੇਲਵਿਕ ਸਰਜਰੀਰ ਇੰਟਰਨੈਸ਼ਨਲ – পেট পেটে বা পেলভিক্যারের ফ্যালোপিয়ান টিউবে পোপোচারের ইনস্টিটিউট ফ্যালোপিয়ান টাইউবে বাধা বাধা সৃষ্টি করতে পারে। ਯੂਰਟਰਸ ਦੇ ਫਾਈਬਰੇਡ ਅਤੇ ਓਵੈਰੀ ਸਿਸਟ ਅਪਸਾਰ ਕਾਰਜਾਂ ਲਈ ਕੁਝ ਆਮ ਹਥਿਆਰ ਇਸ ਤਰ੍ਹਾਂ ਦੇ ਖਤਰਨਾਕ ਕਾਰਨ ਹੋ ਸਕਦੇ ਹਨ।
  • ਪੂਰਵ ਨੇੜੇ ਐਕੈਕਟੋਰੋਪਿਕ ਗਰੁੱਪ – ইউটেরাস ব্যতীত অন্য পথ ভ্রুণ ਕਰਨਾ, ਐਕੈਕਟੋਪਿਕ গরাবস্ত ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ। এ্যাক্টিকোপ গ্রাবস্থা সম্পূর্ণ নিশ্চিত করা সম্ভব না এবং প্রায়শই চিকিৎসা হস্তক্ষেপের মাধ্যমে গরাবস্থার সমপ্তির প্রয়োজন। এই চিকিৎসা এবং গর্ভাবস্থার ফলাফল গ্রহণ টিউবে ক্ষত হতে পারে এবং ক্ষেত্রেও টিউ অপসারণ হতে পারে।
  • ਫਰਾਈਡਸ – ਫਾਈਬਰੇਡ, ਯੂਟਰਾਸ অভ্যন্তর একপ্রকার ছোট বিনাইন (ਕੈਨਸਾਰবিহীন) বৃদ্ধি। এগুলি ফালোপিয়ান টাইউব ব্লক করতে পারে, বিশেষ অংশে সেগুলিকে টেরাস ইউটের সাথে যুক্ত ਹੁੰਦਾ ਹੈ, এবং আপনি যে ক্ষমতার ক্ষণস্থায়ী সিদ্ধান্তে আবেদন করেন।

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬੇਰ ਬਿਪਤਾ

ব্লকড ফ্যালোপিয়ান টিউব বিভিন্ন ব্যাখ্যার মাধ্যমে এবং তার মধ্যে সবচেয়ে সাধারণ বন্ধ। ব্লকড ਫੈਲੋপিয়ান টিউবসহকারী মহিলা ਗਰੋਵਰধারে সমস্যা ਸਹਾਰਦੇ ਹਨ। তবে, ফ্যালোপিয়ান টিউবের মধ্যে একটি খোলা এবং স্বাস্থ্যকর যদি একটি জোট ধার্মিক পরিকল্পনা থাকে।

ਪਰ, ব্লকড ফ্যালোপিয়ান জটিলতা আপনার জন্য আংশিকভাবে ব্লকড ফ্যালোপিয়ান টিউবে ফার্টিলাইজেশন সম্ভব হতে পারে, কিন্তু কিছু ফার্টিলগেড ডিম্বানু টিউবের মধ্য দিয়ে পয়েন্ট রাস্তা ইন্সটিটে যায়। এর ফলে ফ্যালোপিয়ান টাইউবেক্ষ, প্রদাহ বা বাধাপোত হয়, এবং গ্রাব স্টাক্টর বড়োয়।

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਉਪਸਰ੍ਗ

ਬਲਾਕড FALOPYN TIUBEER UPARGS ਆਮ ਤੌਰ 'ਤੇ ਨਹੀਂ ਹੁੰਦਾ। কারণ ফ্যালোপিয়ান টাইਊবে ਬਲਾਕ সাধারণত, মহিলারা গর্ভধারণে সমস্যা বা বন্ধ্যা সমস্যা নিয়ে হলে এবং সেক্ষেত্রে পরবর্তী সময়ে রুটিন ফাটি’লিটি কার্যকর বা রোগীর গর্ভধারণ অক্ষমতার জন্য ফার্টি‌লিটি উপস্থিত উপস্থিতির সাথে দেখা করার জন্য ব্লকড ব্লকলোপিয়ান টিউবে সমস্যা নির্ণয় করা হয়। তবে, হাইড্রোসালপিনক্স’ফ্লুইড-ভরা ফ্যালোপিয়ান টিউব তলপেটে ব্যথা এবং যোনি থেকে অস্বাভাবিক স্রাবের কারণ হতে পারে। এন্ডোমেট্রিওসিস এবং পিডি রোগীদের ক্ষেত্রে, ব্লক FALOPIAN TIUBER Tyuber Tyuber Tights are much more and they gordorman try to try to time normally सलाह, paytence to give you.

ਆਮ ਤੌਰ 'ਤੇ ਬਲਾਕਡ ਫਲੋਪੀਅਨ ਟੀਊਬੇਰ ਉਪਸੁਰਗ ਦੇ ਵਿੱਚ:

  • প্রজনন সমস্যা – ਇੱਕ ਬਲਾਕਡ ਫਾਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਸ਼ੁਰੂਆਤੀ ਉਪਸਰ੍ਗ গর্ভধারণ ਅਸ਼ਾਂਤ। মহিলারা প্রায়ই গর্ভ‌ধারনে বাধার সম্মুখীন হন। মহিলা মহিলা 12ও বেশি সময় চেষ্টা করার পরে গ্রুপটি সমস্যা না বলে প্রজনন আছে বলে ধরে নেওয়া হয়। সাধারণ দম্পতি গর্ভধারণ করা নিয়ে সমস্যার সমাধান যদি তারা স্বাস্থ্যসেবা প্রদানকারীর চাইতে চাইতে পারে, পরবর্তী কাল, এই অবস্থা নির্ণয় করবেন।
  • ਪੈਲਵੀਕ ਦਰਦ – ফ্যালোপিয়ান টিউবের সমস্যা পেলভিস এবং/অথবা পেটের আশেপাশে সাধারণ ব্যথা এবং অস্তি তৈরি করতে পারে। এই ব্যথার তীব্রতা মাঝে মাঝে ਹੁੰਦਾ ਹੈ। কিছু মহিলা সাধারণ পিরিয়ড ਦੇ ਸਮੇਂ। আপনি পেটের একপাশে উন্নতি করতে পারেন। ব্যতীত ফ্যালোপিয়ান টাইউবের মধ্যে একটি নির্দিষ্ট ਕਿਸਮ তরল দ্বারা পূর্ণ হওয়া তার পুনরাবৃত্তি বৃদ্ধি এই ধরনের ব্যথা হয়।
  • ਸੈਕਸ ਮਿਲਨ ਦੇ ਸਮੇਂ ਦਰਦ – ਮੇਲ-ਮਿਲਾਪ ਮਿਲਨ ਦੇ ਸਮੇਂ ਬਹੁਤ ਗੰਭੀਰਤਾ ਨਾਲ ਕਰਦੇ ਹਨ। এর ਪਿੱਛੇ ਸਭ ਤੋਂ ਆਮ ਕਾਰਨ ਸੂਚੀ ਵਿੱਚ ਪੇਲਵਿਕ প্রদাহজনিত রোগ ਜੋ ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟੀউব নির্দেশ ਕਰ ਸਕਦੀ ਹੈ।
  • ਅਸਬਾਬਿਕ ਯੋਨੀ ਸ੍ਰਬ – ਵਿਚਕਾਰ ਯੋਨੀ ਸ੍ਰਾਬ ਬਹੁਤ ਆਮ। ਪਰ, যোনি থেকে দুর্গন্ধ, অস্বাভাবিক শ্রব ব্লকড ফ্যালোপিয়ান টাইউবের উপসর্গ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ফ্যালোপিয়ান টিউবের শেষ অংশে ক্ষত বা ব্লকের ফলে স্বচ্ছ ফ্লুইড জমা ਹੁੰਦਾ ਹੈ। এই অবস্থাই হাইড্রোসালপিনক্স্‌গ্রাম পরিচিত। ਹਾਈਡ੍ਰੋসালপিনক্স- ਅਸ্বাভাবিক ਤਰੀਕੇ ਨਾਲ বিবর্ণ বা চটচটে ਯੋਨੀ ਸ੍ਰੇবের কারণ ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  • ਉਜਾਗਰ – ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਉਪਸর্গ ਉੱਚ শক্তি জ্বਰ ਅਤੇ ਆਮ ਤੌਰ 'ਤੇ দাবি করার অনুভূতি। আপনার 102 ডিগ্রি সেলসিয়াসে বেশি মাঝারি বা হাই-গ্রেডেড জ্বল দেখা দিতে পারে। ਪਰ ਇਹ ਸਭ ਉਪਸਰ੍ਗ ਆਮ ਤੌਰ 'ਤੇ ਦੇਖਣ ਵਿੱਚ ਆਉਂਦਾ ਹੈ।
  • ਬਮੀ ਅਤੇ ਬਮੀ ਬਮੀ ਭਾਵਨਾ – কিছু মহিলা ফ্যালোপিয়ান টিউব ব্লকেজের ফলে বমি ভাবনা এবং কিছু অংশ বমি হতে পারে।

ফার্টি’ਲਿਟੀ ਸਮੱਸਿਆ ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟੀਉਬੇਰ ਪ੍ਰਭਾਵ

ব্লকড ফ্যালোপিয়ান টিউব বন্ধত্বের কারণ হতে পারে, এবং আপনার গর্ভধারণ শক্তি বাধাগ্রস্ত করে। তবে, ফ্যালোপিয়ান টিউবের মধ্যে একটি খোলা এবং স্বাস্থ্যকর হলে এই অবস্থাতেও গর্ভধারণ করা সম্ভব।

ਪਰ, ਬਲਾਕড FALOPYA TIUBERE PLAYTA SUPER GARBASTAR UPARG GARBSTAR UPARG GARBAL STAR UPORG GURBAL STAR. আংশিকভাবে ব্লকড ফ্যালোপিয়ান টিউবে ফার্টিলাইজেশন পাওয়া সম্ভব

ফ্যালোপিয়ান টাইউবের ক্ষত, প্রদাহ বা বাধা আপনার ਏਕੈਕਟੋਪਿਕ গর্ভাবস্থার ঘাত-প্রতিঘাত ঘাত-প্রতিঘাত ਕਰ ਸਕਦੇ ਹਨ।

ਇੱਕ ਫ਼ਾਰਟਿਲਿਜੇਡ ডিম্বা ਖੁਦ প্রধান টেরਰਾਸ গহবরের ਯੂ. এই জাতীয় জটিলতা নাটার জন্য প্রাথমিক চিকিৎসা হস্তের প্রয়োজন কারণ ভ্রূণ ইউটের উন্মোচন বৃদ্ধি পেতে এবং নিরাপত্তা তৈরি করতে পারে। ਫਾਲੋপিয়ান টিউবেਰ ਐਕੈਕਟੋਰਿਕ গর্ভাবস্থা টিউবাল গর্ভাবস্থা হিসাবে পরিচিত।

সময়মত চিকিৎসা না হলে, ਐਕੈਕਟਿਕ গর্ভাবস্থায় অভ্যন্তরীণ রক্তপাত ਆਦਿ ਜੀਵਨঘাতী জটিলতা ਨੂੰ ਦੇਖਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬ

সর্বাধিক ক্ষেত্রে, মহিলা উপরোক্ত উপসর্গ প্রাথমিকভাবে গর্ভধারণে অক্ষম হলে ব্লকড ফ্যালোপিয়ান টিউব নির্ণয় করা যায়।

আপনার ফার্টি‌লিটি ব্লকড ব্লকড ফ্যালোপিয়ান টাইউব নির্ণয়ের জন্য N এক বা কোড এবং প্রণালী পরীক্ষা-নিরীক্ষা নির্দেশ:

ਐਚਐਸਜੀ ਟੈਸਟ

ਐਚਐਸਜੀ ਲਾਭ ਅਰਥ ਹਿਸਟੇਰੋਸਾਲਪੀਂਗੋਗ੍ਰਾਫੀ। এইচএসজি পরীক্ষায় ফ্যালোপিয়ান টিউবের ਬਲਾਕ নির্ধারন করতে ইউটেরাসের অভ্যন্তরীণ লাইনিং দেখা এবং পরীক্ষা করার জন্য এক্স-রে পরীক্ষা করা হয়। প্রাথমিকভাবে ফ্যালোপিয়ান টাইউবার ব্লকেজ চালু করুন এবং নির্ণয় করার জন্য এই পরীক্ষা করা হয়। এই পরীক্ষায়, ডক্টর যোনি এবং ইউটেরাসের মধ্যে দিয়ে একটি সরু টিউব প্রচারের জন্য আপনার ইউটিরাস দেখান। তারপরে, যে নেতা অস্বাভাবিকতা গঠনে রিয়েল-টাইম এক্স-রে চিত্র তৈরিতে একটি কনট্রাস্ট ডাই ইউটারে ইনজেক্ট করা হয়।

ਲਾਪਰসোস্কোপি

ডায়াগনস্টিক ল্যাপারোস্কোপি একটি ন্যূনতম ইনভেসিভ প্রক্রিয়া যার মাধ্যমে ডক্টর আপনার পেভিক অঞ্চলের অভ্যন্তর দেখতে সক্ষম হন। কিছু ক্ষেত্রে ਐਚ.ਐਸ.ਜੀ. পরীক্ষা ਬਹੁਤ ਛੋਟੇ ਬਲਾਕੇਜের ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਜ਼ਾਹਰতা দিতে সক্ষম ਨਹੀਂ ਹੋ ਸਕਦਾ ਹੈ, ਜੇਕਰ ਇਸ ਵਿਧੀ ਦੀ ਵਰਤੋਂ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ। কয়েক, কিছু ক্ষেত্রে, একটি আল্ট্রাসাউন্ড স্ক্যান বড় ব্লকের আরও ভাল দেখা দিতে পারে।

ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀ

লপারোস্কোপির বিপরীতে, হিস্টেরোস্কোপিতে আমি দ্রষ্টব্য না। এই পদ্ধতিতে, হিস্টেরোস্কোপ আসন একটি দীর্ঘ পাতলা, টিউব-সদৃশ এবং ফাঁপা যন্ত্র যোনি পথ দিয়ে ইউটেরাসে করানো হয়। কিছু ক্ষেত্রে, ফার্টি‌লিটি সমস্যার সমাধান করতে পারে এমন চিকিৎসার জন্য হিয়েরোস্কোর মাধ্যমে বিশেষ যন্ত্র ঢোনো হয়। এটি একটি ডে-কেয়ার পদ্ধতি ਅਤੇ গুরুত্বপূর্ণ গঠন প্রয়োজন ਨਹੀਂ।

ਸੋਨੋਹਿਸਟਰੋਗ੍ਰਾਫੀ (ਐਸਐਸਜੀ)

SONOHISTEROGRATRI (SSSji) ਇੱਕ ট্রান্সভ্যাজাইনাল আড়াআউন্ড করা হয় এবং প্রসাজন ব্যবস্থার ਸਟੇਰਾਇਲ ফ্লুইড বা স্যালিয়ান স্লোগানের প্রবাহ স্টাডি করা হয়, যদি ব্লকের কারণে ফ্লুই প্রবাহ বন্ধ হয়।

ਹਿਸਟੇਰੋਸਿਆਲਪਿਕੰਟਰਾਸਟ ਸਨੋਗ੍ਰਾਫੀ (ਹਾਈਕੋਸੀ)

হিস্টেরੋਸ্যাਲপিਕੰਟਰਾਸਟ ਸਨੋਗ੍ਰਾਫੀ (হাইকোসি) ਇੱਕ উন্নত ইমেজਿੰਗ ਵਿਧੀ ਜਿਸ ਲਈ এইচএসজি-এর মতো এক্স-রে করা হয় না। Hycosi-te, 3D ਆল্ট্রাসাউন্ড ਕੰট্রাস্ট ਦੇ ਜਰੀਏ প্রবাহ স্টাডি ਕਰਨ ਲਈ XNUMXD আল্ট্রাসাউন্ড ব্যবহার ਕਰਨਾ। এইচএসজি - এর মতো, সাধারণ সময়ে ফ্লুই প্রবাহ বন্ধ হয়ে যাবে ব্লকেজ নির্ণয় করা হয়।

এই সমস্ত পদ্ধতি ন্যূন ইনভেসিভ এবং সাধারণ বিকল্পগুলি প্রয়োজন হয় না।

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬ ਟ੍ਰੈਟ

সাধারণ বন্ধ্যা সমস্যা টিউবাল বন্ধ্যা। এই অবস্থার কারণে বন্ধ্যাত্ব সমস্যার কার্যকর চিকিৎসা সম্ভব। ব্লকড ফ্যালোপিয়ান টিউবের চিকিৎসা বিভিন্ন কারণের উপর ভিত্তি করে তৈরি করা হয় যেমন উপসর্গের তীব্রতা, ব্লকের প্রস্তাব, ব্লকেজ, আপনার পুরানো সামগ্রিক স্বাস্থ্য এবং ফার্টিলিটি গোল।

ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟੀਊਬ ਟ੍ਰੈਮਿਟਰ ਵਿੱਚ ਸ਼ਾਮਲ ਹਨ:

ল্যাপারোস্কোপিক সার্জারি

ফ্যালোপিয়ান টিউবের অস্বাভাকতা জাতীয়তা করা এবং চিকিৎসা সহায়তা করার জন্য ল্যাপারোস্কোপিক সার্কেরি একটি ন্যূনতম স্বাভাবিকতা পদ্ধতি। ਇਹ অস্ত্রোপচার ਵਿਧੀ, ਡਾਕਟਰ ਤੁਹਾਡੇ পেলভিক আমি বেশ কয়েকটি ਪ੍ਰਮੁੱਖ ਛੋਟੇ দ্রষ্টা। এই নির্দেশক দ্রষ্টব্যের মাধ্যমে, একতে একটি কমেন্টে একটি পাতলা টিউব চিহ্নিত করা হয় যাতে বাধা সৃষ্টিকারী গুলি টিস্যু সৃষ্টি করা হয়। সার্জন তারপর ব্লকেজ মেরামত করেন ਅਤੇ আমি বন্ধ করে দেন।

ল্যাপারোস্কোপি সার্জারি রোগীর দ্রুত পুনরুদ্ধার, সাধারণ ন্যূনতম দাগ, সংক্রমণ, কম বিপদজনক সুবিধা এবং কম সময় পরিস্থিতি ইত্যাদি বিভিন্ন প্রদান।

ਇਨ-ਵਿਟ੍ਰੋਟਫਰਟਿਲੇਸ਼ਨ (ਆਈਵੀਐਫ)

ব্লকড ফ্যালোপিয়ান টিউবসহকারী মহিলারা কার্যকর প্রজন প্রযুক্তি (এআরটি) ਤਰੀਕਿਆਂ ਦੀ ਮਦਦ ਲੈ ਸਕਦੇ ਹੋ। ਇਸ ਸਮੱਸਿਆਂ ਦੇ ਹੱਲ ਲਈ, ਇਸ ਸਮੱਸਿਆ ਦੇ ਹੱਲ ਲਈ ਆਈਵੀਐਫ ਸਿਹਤ ਸੇਵਾ ਪ੍ਰਮੁੱਖ ਸੂਚੀ ਵਿੱਚ।

ਆਈਵੀਐਫ ਤਕਨੀਕ, ফার্টিলিটি ਡਾਕਟਰ আপনার ম্যাচিওর্ড ডিম্বানু বার এবং ਆਈਵੀএফ ল্যাবে শুক্রাণুর সাহায্যে এটি ফার্টিলাইজ করেন। ফল লাভ প্রাপ্ত ভ্রুণটি ইউটাসের লাইনিংয়ে স্থাপন করা হয়। ਆਈਵੀਐਫ ਸਿਹਤ ਸੰਚਾਲਨ ਦੇ ਜ਼ਰੀਏ, ਤੁਸੀਂ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬੇਰ ਰੋਲ এও গর্ভধারণ ਕਰ ਸਕਦੇ ਹੋ।

ব্লকড ਫੈਲੋਪੀਅਨ টিউব থাকা সত্বও কিভাবে ਗਵਰਤੀ ਹੋਵੇਗੀ?

আপনার একটি ফ্যালোপিয়ান টিউব স্বাস্থ্য এবং খোলা থাকলে আপনি আইভিএফ - এর সাহায্য ছাড়াই গর্ভবতী হতে পারে যদি স্বাস্থ্যকর টিউবের দিকে উপস্থিত ওভারি থেকে ওভুলেশন হয়। ਇਸ ਮਾਮਲੇ ਵਿੱਚ, স্বাভাবিক গর্ভধারণ ਨਾ ਕਰਨਾ, ਤੁਹਾਨੂੰ গর্ভবতী হতে সাহায্য করার জন্য ওভারিয়ান স্টিমুলেশন বা ওভারিয়ান স্টিমুলেশন সহ ਆਈউআই ਨੂੰ পরামর্শ দেওয়া ਹੋ ਸਕਦਾ ਹੈ। তবে, গঠন টিউব সুবিধা হলে, গর্ভধারণের জন্য চিকিৎসা হস্তক্ষেপের প্রয়োজন। ব্লকড ফ্যালোপিয়ান টিউবের চিকিৎসার মধ্যে ল্যাপারোস্কোপি এবং হিস্টেরোস্কোপিও অন্তর্ভুক্ত। ਇਸ ਸਭ ਦੇ ਵਿਕਾਸ ਦੇ ਵਿਕਾਸ ਦੇ ਬਲਾਕਾਂ ਦੀ ਗੰਭੀਰਤਾ ਅਤੇ ਸਥਿਤੀ 'ਤੇ ਨਿਪਟਾਰਾ ਕਰਦਾ ਹੈ। ভোটাভিএফ ਪੀ., ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

ফার্টি‌লিটি ডাক্তারি সম্পর্কে আরও জানতে দেখুন বা ভারতে ব্লকড ফ্যালোপিয়ান টিউবার চিকিৎসা করুন, আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সাথে যোগাযোগ করব।

ਕੀ কি জানা ਗਿਆ

ব্লকড ফ্যালোপিয়ান টাইউব একটি গুরুত্বপূর্ণ কারণ সমস্যা। যারা গর্ভধারণের চেষ্টা ਕਰ ਰਹੇ ਹਨ বা গর্ভবতী আপনি তাদের ক্ষেত্রে তাদের এই অবস্থার বিভিন্ন প্রভাব কারণ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, টিউ বন্ধ্যাত্বের পক্ষে, উপসর্গ এবং কারণ সম্পর্কে জ্ঞানতা আপনাকে সময়মত চিকিৎসা এবং ফার্টিটি কেয়ারে সহায়তা করতে পারে।

ਫਾਲੋਪੀਅਨ ਟਿਉਬੇ ਬਲਾਕ ਸੈਟੇও ਗਰੁੱਪ ਧਾਰਨ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼ ਕਰ ਰਹੇ ਹਨ? বিড়লাটিলিটি এবং এফএফ-এ আমাদের স্থান ফার্টি‌লিটি আইভি ফার্টিয়া ফার্টির কাছে অ্যাপয়েন্টমেন্ট বুক করুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  • ਬਲਾਕਡ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬੇਰ ਅਤੇ ਉਪਸਰ੍ਗ ਕੀ ਕੀ?

ব্লকড ਫੈਲੋਪੀਅਨ ਟੀਊਬੇਰ ਸ਼ੁਰੂਆਤੀ ਉਪਸਰ੍ਗ বন্ধਤਾ। অন্যান্য ਆਮ উপসর্গের মধ্যে পেলভিক ব্যথা, অদ্ভুত গন্ধযুক্ত যোনি শ্রাব, যৌন মিলনের সময় ব্যথা এবং বমি ও বমি বমি ভাব।

  • ਬਲਾਕড ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬ ਸੈਟੇও আমি ਕਿਵੇਂ ਗਵਰਬਤੀ ਹੋ ਸਕਦਾ ਹਾਂ?

টিউব অস্বাভাবিকতার ক্ষেত্রে ল্যাপারোস্কোপি সার্কেল এবং আইভিএফ চিকিৎসার সাহায্যে ব্লকড ফ্যালোপিয়ান টিউব স্থিতি সত্বেও গ্রুপবতী ভোট সম্ভব।

  • ব্লকড ਫਾਲੋਪিয়ান টাইউবের কি চিকিৎসা করা যায়? 

ਹਾਂ, ਫੈਲੋਪੀਅਨ ਟਿਊਬੇਰ ਬਲਾਕেজ অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসা করা ਜਾ ਸਕਦਾ ਹੈ।

  • ਫਾਲੋਪੀਅਨ ਟਿਊਬੇ ਬਲਾਕ কতটা ਅਪਾਰਟਮੈਂਟ?

ਆਲ-ਸੰਭਾਲ ਬਲਾਕਡ ਫਾਲੋਪੀਅਨ ਟੀਉਬ ਜਨਰਲ ভারতে সামগ্রিক বন্ধের প্রায় 19% আলোচনা আছে টিউবাল ফ্যাক্টর বন্ধ।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ