• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਕ੍ਲਾਇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਕਾਰਨ ਅਤੇ ਲਕ੍ਮਣ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਅਗਸਤ 29, 2023
ਕ੍ਲਾਇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਕਾਰਨ ਅਤੇ ਲਕ੍ਮਣ

একটি ক্রোমোজো মেরে কেউ নারী, ਕੋਈ নারী। মানবদেহ এতটাই সূক্ষ্ম ও দেখা। মাতৃ গর্ভে শক্তির সঞ্চੇਰ ਦੇ ਸਮੇਂ ক্রোমোজোমের ঠিক হয়ে যায় সন্তান পুত্র বিন্যাসে। পুরুষ ইন-ওয়াই ক্রোমোজোম আর নারীর ক্ষেত্রে তা এক্স-এক্স। ਪਰ ਕਦੇ-ਕਦਾਈਂ ਕ੍ਰੋਮੋজোমের্যাসে গড়বড় হতে পারে। এমনই ਇੱਕ ক্লিয়ার পরিণাম ਹੈ।

ਕਲੇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ

তার কারণে পুরুষ ক্রোরের দেহে যদি অতিরিক্ত এক্সক্লোমোজোম উপস্থিত থাকে, তখন তাকে বলে ক্লাইনল্টার সিনড্রোম। রাষ্ট্র চিরাচরিত XNUMX এর দ্বন্দ্ব তাই এর আর এক ਨਾਮ ਐਕਸএক্সওয়াই ਸਿਨਡ੍ਰੋਮ ਕ੍ਰੋমোজোমের বিন্যাসের এই অস্বাভাবিকਤਾ জন্মগত। গর্ভাবস্থা এটি নির্ণয়ের জন্য পরীক্ষা নিখুঁত সময়ে সময়ে কিছু পড়ে না বা ছোটবেলায়ও না যায়। পূর্ণবয় পৌরুষত্বের বিকাশ বিকাশের বিকাশ বা যৌন ইচ্ছার ঘাঁটি, ছোট শিশ্ন, সন্তানধারক অক্ষমতার মতো সমস্যার কারণ খুঁজতে গিয়ে আসে ক্রোমোমের এই অস্বাভাবিকতা। ਅਜਿਹਾ ਨਹੀਂ ਹੈ যে রোগਟੀ ਬੀਰਲ। সমীক্ষা মতামত, প্রতি ১০০০ শিশুপুত্রের মধ্যে এক থেকে দুই ক্রোমোজোম বিন্যাস এই ত্রুটি থাকে। ਮੰਦਭਾਗੀ ਗੱਲ ਹੈ, ਜਨਮ-ਸੁਰੱਖਿਅਤ ਇਸ ਗੱਲ ਨੂੰ এড়ানোর উপায় নেই। তবে, হরমোন প্রতিস্থাপনের শারীরিক ও মানসিক আচরণগত থেরা করে এই রোগের উপসর্গ মোকাবিলা বা নিয়ন্ত্রণ করা যায়। ਪ੍ਰਸੰਗਤ, ক্লাইনফেল্টার ਸਿਨ ড্রোম জাতিগত রোগ ਨਹੀਂ, ভালো টিক টিক ਸਿਰਫ। ਇੱਕ সন্তানের এই উপসর্গ থাকলে পরবর্তী সন্তানের এই উপসর্গে দেখা প্রশ্ন দেখা কম।

ਕਲੇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ

ক্রোমোজো মেরে বিন্যাসে লিঙ্গের সূচনা হয় ভ্রূ পরিকল্পনালগ্নে। সাধারণভাবে মা ও বাবা একটা করে 'সেক্স-ক্রোমোজোম' ধারণ করেন। ਮ੍ਯੂ ডিমে ਇੱਕ ਐਕਸ ਕ੍ਰੋਮੋজোਮ ਹੁੰਦਾ ਹੈ। বাবার শুক্রাণুতে এক্স বা ওয়াই যে সাধারণ একটা ক্রোমোজোম হতে পারে। এক্সমোজো মেরে শুক্রাণু দিয়ে ডিমটি নিষিক্ত হলে দু'টি এক্স ক্রোমোজোক্রোমে নারীসন্তানের জন্ম হয়। আরওয়াই ক্রোমোজোমের শুক্রাণু এক্স ক্রোমোজো মেরি ডিমকে নিষিক্ত-ওয়াই ক্রোমোজোমে পুত্রসন্তানের জন্ম হয়। বিভ্রাট বা শান্তিবশত পুত্রসন্তানের এক্স-ওয়াই ক্রোমোজো মেরে সঙ্গে অতিরিক্ত একটি এক্সক্রোমোজোম যুক্ত হলে 'জেনেটিক ড্রে' যে ত্রুটি হয় তাকেই বলে ক্লাইনফেল্টার সিনড্রোম। বিভিন্ন ਕਾਰਨ ਇਹ হতে পারে-
XNUMX) বাবার শুক্রাণু অতিরিক্ত ਐਕਸ ਕ੍ਰੋਮੋজোম মুসলিম করতে পারে,
XNUMX) ਮਿੰਡੀ ਐਕਸ ਐਕਸ ਕ੍ਰੋਮੋজোਮ ਧਾਰਣ ਕਰ ਸਕਦਾ ਹੈ,
XNUMX) ভ্রূণ বিকাশের প্রাথমিক সম্পর্ক বিভাজনে বিভ্রাট বা ত্রুটি হতে পারে।

এই অ্যাপ এক্স ক্রোমোজোমটি সমস্ত চাপে বাহিত হতে পারে আবার কিছু জোটে এই বিন্যাস উপস্থিত হতে পারে (মোজাইক ক্লাইনফেয়ার সিন ড্রোম)। সাধারণ ক্ষেত্রে একটার বেশি অতিরিক্ত এক্স ক্রোমোজোম তৈরি (৪৮এক্সএক্সওয়াইওয়াই, ৪৮এক্সএক্সএক্সওয়াই, ৪৯এক্সএক্সএক্সএক্সওয়াই)। যদিও সেগুলি অত্যন্ত বিরল।

ਕਲੇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਲਕਸ਼ਮਣ

ক্লাইফেল্টার সিনড্রোমের নির্দিষ্ট কিছু শারীরিক ও মানসিক লক্ষ্মণ রয়েছে। ਪਰ ਸਮੱਸਿਆ ਹੈ, ਇਹ লক্ষ্মণ বহিঃপ্রকাশ ਵਿਅਕਤੀবিশেষে ਪੇਸ਼ ਹੁੰਦਾ ਹੈ। অনেকের ক্ষেত্রে লক্ষ্মণ এতটাই নগণ্য ਹੁੰਦਾ ਹੈ। বিশেষ করে বুদ্ধিমত্তা বা মানসিক লক্ষ্মণ পরিমাপ করা কঠিন। অনেক ক্ষেত্রেই আগের কালের কালকেটে অক্ষমতা বা যৌন জীবন যাপনের কারণ খুঁজতে খুঁজতে গিয়ে দেখাতে গিয়ে ত্রুটিটি দেখা দেয়।

ਸਰੀਰਕ ਲਕਸ਼ਣ

ছোটবেলায় যে শারীরিক লক্ষ্মণগুলি ਤੋਂ clainfeltar সিনড্রোমের কথা যেতে পারে, তার মধ্যে হল-

XNUMX) ਦਰਜਾ ਛੋਟਾ ਸਿੱਖਿਆ,
>XNUMX) ਅੰਡਕੋਸ਼ ਥਾਲੀਤੇ ਅੰਡਕੋਸ਼ ਨਾਮਾ,
XNUMX) ਹਰਨੀਆ,
XNUMX) সৃষ্টি ਪੇਸ਼ੀ।
ਥੋੜ੍ਹੇ ਜਿਹੇ ਥੋੜ੍ਹੇ ਜਿਹੇ ਵੱਡੇ ਸਰੀਰਿਕ ਲਕਸ਼ਮਾਂ ਨੂੰ ਇਹ ਕਾਰਨ ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਜਿਵੇਂ-

এক
XNUMX) ਦਰਜੇ ਛੋਟੇ শিশ্ন ਅਤੇ ਅੰਡਕੋਸ਼,
XNUMX) ਅੰਡਕੋਸ਼ ਥਾਲੀਤੇ ਅੰਡਕੋਸ਼ ਨਾਮਾ,
XNUMX) ਸਟ ਦੇ ਸੁਧਾਰ ਸੁਧਾਰ,
XNUMX) ਸਮੰਤਰਾਲ পাতার পৃষ্ঠা 'ਬਾফ্ল্যাট ਫਿਟ',
XNUMX) সহজ হাড় ও সেইজনিত সমস্যা।

বয়স্ক পুরুষদের ক্ষেত্রে আরও কিছু লক্ষ্মণ ফুটে পূর্ণ, যা থেকে এই নীরটিক ত্রুটির আন্দাজ দেখতে পাওয়া যেতে পারে-
XNUMX) ਸੈਕਸ ਇੱਛਾ ঘাটੀ,
XNUMX) ਕਮ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਬਟ,
XNUMX) কম ਨੇਤਾਵਾਂ ਦੇ ਰਣ,
XNUMX) ইরেকটাইল ডিসফ পার্টন বা লিঙ্গ শৈথিল্য,
XNUMX) ਸਟ ਦੇ ਸੁਧਾਰ ਸੁਧਾਰ,
৬) গোঁফ-দাড়ি কম, শরীরে লোমও মানসিক কম,
XNUMX) ਪੇਟੇ ਚਰਬੀ,
XNUMX) রক্ত ​​জমাট বাঁধার সমস্যা,
XNUMX) সৃষ্টি ਪੇਸ਼ੀ ਵੀ
১০) হাড়ের সমস্যা।
ক্লাইফেল্টার সিনড্রোম বিভাস থাকে, তাদের হাইপারটেনশন, টাইপ টুবেটিস, রক্তে ট্রাইগ্লিসারাইডের মধ্যপ্রবৃদ্ধি, থাইরয়েডের মত বেশ কিছু রোগের উপসর্গ দেখা যায়। ਇਸ ਤੋਂ ਇਲਾਵਾ, অটোইমিউন ডিজঅর্ডার জনিত রোগ, অস্টিওপোরোসিਸ, ਸਟন ক্যানসার ਦੀ ਤਰ੍ਹਾਂ বেশ কিছু রোগের বিপদ ਹੁੰਦਾ ਹੈ।

ਯਾਦ ਲਛਮਣ

ক্লাইফেয়ার সিন ড্রোমে পুলিশদের খুব কম-বেশি ল্ট বিপদ হতে পারে।
XNUMX) এই সিন ড্রোমে ব্লক বসা, দাঁড়ানো, আশা শেখা বা বুলি ফুটতে তাদের হতে পারে।
XNUMX) শৈশব কথা সামাজিক মেলামেশায় অস্বচ্ছন্দবোধ করে এরা, যেটা পরে আরও বাড়ে।
XNUMX) অতিরিক্ত আবেগপ্রবন ਹੁੰਦੇ ਹਨ। ਵੇਖਣ ਲਈ ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ।
XNUMX)লক্ষ্যে সমস্যা ਹੁੰਦੀ ਹੈ।
XNUMX) ਇਹ ਸਿਨਡ੍ਰੋমে দেখা ਲੋਕਾਂ ਦੀਆਂ ਬਹੁਤ ਸਾਰੀਆਂ ਏਡੀএইচਡੀ (অ্যাটেনਸ਼ਨ ਡੇਫੀਸਿਟ ਹਾਈ অ্যাকটিভিਟੀ ডিজঅর্ডার) উপসর্গ ਜਾਂਦਾ ਹੈ।
XNUMX) পুরাতন কালেসিনড্রোমে এই ক্ষমতাবেরা এই অবসাদ, উদ্বেগ, দুশ্চিন্তার মত বিপদ সমস্যায় ভোগেন।

ਕ੍ਲਾਇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮ ਨਿਰਯ

ক্লাইনফেল্টার সিনড্রোম নির্ণয়ের ਲਈ ক্রোমোজোমের গঠন গঠন করতে হয়। ক্যারিও টাইপন্যাস একটি রক্তের মাধ্যমে এটি করা যায়। পূর্ণবয়স্কের বা শিশু, যে আগেরই এই পরীক্ষা করা যায়। তবে, জন্মের আগে এই পরীক্ষা সাধারণত করা হয় না। গর্ভাবস্থায় কিছু পরীক্ষা করে দেখা যাবে। ਜਿਵੇਂ, প্ল্যাসেন্টা (কোরোনিক ভিলাস স্য্যাম্পলিং) বা অ্যামনিওটিক ফ্লুইড (অ্যামনিওসেনটেসিস) থেকে নমুনা সংগ্রহ করে তার মানবিক আচরণ ক্রোমোজোমেরিন্যাসে অস্বাভাবিকতা ਹੈ কি না জানাতে। আরও, হরমোনের অস্বাভাবিকতা নির্ণয়ে রক্ত ​​ও মূত্রের পরীক্ষা করা যায়। এনআইপিটিনন-ইনভেসিভ প্রিনাটালইন্সিং) দেখা যেতে পারে অতিরিক্ত ক্রোমোজোম কি না। যদিও এই পরীক্ষা কতটা কার্যকর তা নিয়ে মতভেদ রয়েছে।

ਕ੍ਲਾਇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਇਲਾਜ

জিনগত এই সূক্ষ্ম সূচিত করানো বা এর হাত থেকে বদলী রূপে মুক্ত দলের উপায় নেই। তবে এই রোগের উপসর্গ কম বা নিয়ন্ত্রণ করার জন্য কিছু চিকিৎসা আছে।

XNUMX)ਹਰਮੋਨ ਰਿਪਲেসਮੰਡ– ক্লাইনফেল্টার সিনড্রোম ব্যবহূত হয় তাদের রাজনীতিস্টোস্টেরন হরমোনের ক্ষরণ কম হয়। আবার পৌরুষত্বের বিকাশ হয় না বা দেখতে পরে থমকে। অণ্ডকোষের নিষ্ক্রিয়তা থেকে এই সমস্যাগুলি হয়। সেক্ষেত্রে ভোটারোস্টেরন হর প্রতি স্টাপন দেখতে দেখতে সমস্যা থেকে মুক্তি পায়। ‍‍‍‍‍‍‍‍‍‍‌ এর ফলে কংগ্রেসোস্টের সক্রিয় শারীরিক গঠনে বেশ কিছু, যেমন কিছু কিছু আসে, নরম আসে এবং শরীরে পরিবর্তন লোমের আধিক্য, পেশী দৃঢ় হয়, এনার্জি লেভেল বাড়ে, যৌনজীবনে ইচ্ছা বাড়ে। তবে, হরমোন রিপ্লেসমেন্ট-এর এই প্রক্রিয়া প্রজননে অক্ষমতা সমাধানে আসে না। ,,

XNUMX) ਥੇਰਾਪੀ– ক্লাইনফেল্টার সিনড্রোমের বেশ কিছু উপসর্গ নিয়ন্ত্রণের জন্য শারীরিক, থেরাপির সাহায্য নেওয়া যায়। ਜਿਵੇਂ 'ফিজ স্বাভাবিক করে থেরাপি' মজবুত করা যায় আবার কথা বলতে বলতে সমস্যা হয় তারা 'স্পি থেরাপি'। অবসাদ, উদ্বেগ বা দুশ্চিন্তার ਵਰਗੀ সমস্যা ফর্ম ਲਈ 'ਮੈਡਲ থেরাপি' বা কাউন্সেলিংয়ের সাহায্য ਲੈਣਾ। এই সমস্যায় ছাত্র ছাত্র সাহায্য করার জন্য ক্লাসে রুমে-শিক্ষিকাদের বিশেষ মনোনিবেশের প্রয়োজন। নির্দিষ্ট সময় অন্তর কোলজ নিউজ পাস করা দেখা প্রয়োজন শিশুর বিদ্বেষের বিকাশে কতটা উন্নতি হচ্ছে। প্রসঙ্গ, ক্লাইনফেল্টার ਸਿਨড্রোমে ਬਰਾਦਰੀ ਵਿਚਕਾਰ প্রায় XNUMX শতাংশ ਅਟਿਸਟਿਕ।

XNUMX) ਸਾਰਜਰੀ- স্তনের অনুরোধ কমানোর জন্য সার্জারি করা যেতে পারে।

সবশেষে ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ, ক্লাইনফেল্টার সিনড্রোম এমন একটা পরিস্থিতির জন্য শর্ত ব্যবস্থা হাত নেই। ਨਾ ਪਿਤਾ, ਨਾ মাউরদেশ ਅਨੁਘਟਕ। কেন হয়, কাদের হয়, তা নিয়ে সুনির্দিষ্ট কিছু বলা সম্ভব নয়। শুধু এ টুকুই ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ, বাবা মায়ের ਪੁਰਾਣਾ ਜ਼ਿਆਦਾ ਹੋਵੇ, বিশেষ করে মাস XNUMX-এর উপরে যদি বিপদ ਹੁੰਦਾ ਹੈ। জিনগত এই ত্রুটি মেরামতির উপায় না দেওয়া সমস্যাটি সময় চিহ্নিত করা এবং তা নিয়ন্ত্রণের জন্য চিকিৎসার সাহায্য নিতে মনে দুষ্প্রাপ্য রাখা উচিত।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) CLINFELTAR সিনড্রোম কী বংশগত?

ਨਾ, ਇਹ ਇੱਕ ਨਾਇਕ ਨੀਤਕ ਇੱਕ ਹੀ ਹੈ। বংশ পরম্পরায় এটি প্রবাহিত হয় না। এমনকী একটি মহিলার এই উপসর্গ থাকলে পরবর্তী সন্তানের এই উপসর্গে সামনের সামনে দেখা কম।

XNUMX) ਕ੍ਲਾਇਨਫੇਲ੍ਟਰ ਸਿਨਡ੍ਰੋਮ ਜੇਕਰ ਕੀ ਪਿਤਾ ਵੀ ਹੁੰਦਾ ਹੈ?

ਕ੍ਲਾਇਨਫੇਲਟਰ ਸਿਨਡ੍ਰੋਰ। সমীক্ষা পরামর্শ প্রজনে অক্ষম ਪੁਰਸ਼ਾਂ ਦੇ ਵਿੱਚ XNUMX শতাংশ ਕਲਾਇਨਫੇਲਟਤਾਰ ਪਰ, এই সিনড্রোম ਜੇਕਰ ਤੁਹਾਡੇ বাবা ਨਹੀਂ ਹੁੰਦਾ। ਬਸ, ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਸਮੱਸਿਆ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਫਾਇਦੇਮੰਦ ਗਰਦਾਨ ਵਿਧੀ ਦੇ ਹੱਲ ਦੇ উপায় ਹਨ। কাস্টিকুলার স্পার্ম এক্সট্রাকਸ਼ਨ (টিআইএসই) করার পরে ট্রান্সট্রাসাইটো স্পার্ম ইনপ্লাজম গ্রুপ (আইসিএসআই) পদ্ধতির সাহায্য নিয়ে সন্তানের জন্ম দেওয়া সম্ভব।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ