• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

সন্তানলাভের রাস্তা বড় বাধা পায়সোসালপিঙ্কস

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
সন্তানলাভের রাস্তা বড় বাধা পায়সোসালপিঙ্কস

ਇੱਕਠਾ ਪਾਸੋਸਲਪਿੰਕਸ ফালোপিয়ান টিউবে পুঁজ জমে ফোঁড়া। রজস্বলা মিটিং পর প্রতি আশা ডিম্বাশয় থেকে একটি ডিম ফুটে ফ্যালোপিয়ান টিউবে যায়। ਸ਼ੁਕਰਾਣੂਰ ਦੇ ਨਾਲ ডিম্বাণুর ਮਿਲਨ ਦੇ ਬਾਅਦ ভ্রূণ্ਰਥ ਹੁੰਦਾ ਹੈ এই ਫੈলোপিয়ান টাইਉবেই। ਫਿਰ ভ্রুণটি ਜਰায়ুতে ਜਾ ਵਿਕਸ਼ਿਤ ਹੁੰਦਾ ਹੈ। এখনকার কারণে ফ্যালোপিয়ান টাইউবে পুঁজ জম ফোন্ডারে 'ব্লকেজ' বা বাধা সৃষ্টি হলে (পায়োসালপিঙ্কস) গর্ভধারণে সমস্যা ਹੁੰਦੀ ਹੈ। সমীক্ষায় সীমান্ত, সন্তানধারণে অক্ষম দম্পতিদের মধ্যে প্রায় ২৫-৩৫ শতাংশ ফ্যালোপিয়ান টিউবের সমস্যায় ভোগেন।  

 

পায়সোসালপিঙ্কস কেন

সাধারণ পিআইআইআই (পেলভিক ইনফ্ল্যামেটোরি ডিসিজ) বা পেলভিক ইনফরেন ক্রিটের ঠিক সময়ে চিকিৎসা না হলে তা থেকে পায়োসালপিঙ্কস হয়। ਪੀਆਈਡੀ রোগীদের ਵਿੱਚ ਲਗਭਗ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਇਹ ਸਮੱਸਿਆ ਕਾਰਨ ਪੜ੍ਹਿਆ। PIID HALL WIFI ONGENF IN GRUPO ਜਨਸੰਪਰਕ , CLamiamedia , Gnoria ਆਦਿ ਸੈਕਸবাহਿਤ ਬਿਮਾਰੀਆਂ ਦੇ ਕਾਰਨ। ব্যাকটেরিয়াল ভ্যাজাইনোসিস, টিউবারকুলোসিস থেকেও এই সংক্রমণ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਅਸਲ ਵਿੱਚ এই ধরনের সংক্রমণ হলে আমাদের নিয়ন্ত্রণ ব্যবস্থা (মিউন সিস্টেম) মৃত শ্বেতকণিকাগুলি ਫਾਲੋপিয়ান টিউবের ਵਿੱਚ বন্দি হয়ে পড়ে পুঁজ দ্বারা। ਇਸ ਪੁੰਜ ਜমে ਫੋਡਰ ਵਾਂਗ ਫੁੱਲে যায় ਅਤੇ ਫਾਲੋਪੀਅਨ ਟਿਉਬਕੇ 'ব্লক' দেয়। আশপাশের অঙ্গপ্রত্যঙ্গে সার্জারি, এন্ডোমেট্রিওসিস, টিউ বা সদস্য প্রজননঅঙ্গে ক্যানসার সিস্টেম তা থেকে পুঁজ জমে পায়োসালঙ্কস হতে পারে।

 

ਪਾਸੋਸਲਪਿੰਕਸ- ਦਾ ਉਪਸਰ੍ਗ

ਇਸ ਤੋਂ ਪਰ ਇਹ ਸਮੱਸਿਆ ਆਮ ਨਹੀਂ ਹੁੰਦੀ। তবে, অনেকেরই তলপেটে ব্যথা হয়, যেটা মাসিক ঋতুস্রাবের আগে বাড়তে পারে। ਬਹੁਤ ਤਲਪੇਟ ਫੋਲਾ ਨਜ਼ਰ ਆਉਂਦਾ ਹੈ। ਜਜ਼ਬਾਤੀ ਹੁੰਦਾ ਹੈ, ਦਿਮਾਗੀ ਭਾਵਨਾ ਅਤੇ ਦਰਦ ਬਹੁਤ ਹੁੰਦਾ ਹੈ। যৌনসংসর্গের সময় ব্যথা অনুভূত্ও আপনি এই ক্ষেত্রে। ਬਹੁਤ ਸਾਰੇ আবার ਯੋਨੀস্ਰਾਬ ਹੁੰਦੇ ਹਨ। তবে, পায়োসালপিঙ্কস-এর সমস্যাটি অনেক সময়েই আসে যখন তখন চেষ্টা করে সন্তান করতে পারে না এমন মহিলা। কারণ গর্ভধারণের জন্য ডিমকে ডিমকে ডিম্বাশয় ফ্যালোপিয়ান টিউ ਤੱਕ আসতে, যেখানে শুক্রাণুর ਨਾਲ ਮਿਲਨ ਅਤੇ ভ্রুণ গঠন ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। ফ্যালোপ টিউবে বাধা থাকলে ডিম আসতে পারে না বা শুক্রাণুরের সাথে মিলন হয় না ভ্রূণ দেখতে অনেক সময় তা আর জরায়ুতে যেতে না মনে বন্দি হয়ে যায় (একো নেটওয়ার্কি প্রেগন্যান্স)। 

 

ਪਾਸੋਸਾਲਪਿੰਕਸ

সন্তানধারণে অক্ষমতা কারণ নির্ণয় করতে গিয়ে সর্বাপেক্ষা পায়োসালপিঙ্কস পড়ে। ফ্যালোপিয়ান টিউব-সহ প্রজন ਅੰਗ ਪੂਰਤੀ ছবি বার্তা প্রকাশ পেলভিক আলট্রাসাউন্ড করতে বলতে পারেন। ট্র্যাডসারে বিশেষ একপ্রেন্সকার জেল লাগান পেটের উপর যোনি শিখিয়ে দেখুন। ਅਲਟਰਾਸਾਉਂਡ ਤਾਰਂਗের ਫਾਲੋਪੀਅਨ ਟੀਉਬੇਰ ছবি পড়ে ਮਨিটরে। আবার অনেক ਸਮੇਂ পেਵੀਕ এমআরআই করতে ਨੁਸਖੇ। সংবাদ যন্ত্র সংলগ্ন টেবিলে শুইয়ে দেওয়া হয়। যন্ত্র থেকে রেডিও ও চৌম্বকীয় তরঙ্গ প্রজননঅঙ্গের ছবি ধরে। নিশ্চিত হতে ল্যাপারোস্কোপিও করা হয়। নাভিদেশ বা পেলভিক বোনের কাছে একটা ফুটো করে ট্রোকার ঢোকানো হয় এবং তার ভিতর দিয়ে টিউবের সাহায্য কার্বন-ডাইঅক্সাইড নিরপেক্ষ পেটে ফোলানো হয়। যাতে পেটেরডোমিন (অ্যাব ওয়াল) থেকে ভিতরের অঙ্গপ্রত্যঙ্গ সামনে জায়গাটা মনিটরিংয়ে সুবিধা ਹੁੰਦੀ ਹੈ। এই কাজটা হয়ে যাওয়ার পর তার টিউব পেস্ট নেওয়া হয় এবং সেই ট্রোকারেই এই লেপারোস্কোপ ঢোকানো হয়। ক্যামেরার সাহায্যে তখন পেটের ভিতরের ছবি মনিটরে দেখতে পান শল্যবিদ। ਲੋੜ ਮਹਿਸੂਸ ਕਰਨਾ ਇਸ ਸਮੇਂ ਪੋবায়ੰਸੀও ਲੈਣਾ ਹੈ।

 

ਪਾਸੋਸਾਲਪਿੰਕਸ-এর ਇਲਾਜ

ਪੀਆਈਡੀ- চিকিৎসা অ্যান্টিবায়োਟਿਕਸ ਦੇਣਾ যাতে ਫੈਲ ਜਾਂਦਾ ਹੈ। এরই অনুসারী ਦੇ ਤੌਰ 'ਤੇ পুঁজ সরে গিয়ে পায়োসালপিঙ্কস ਸਮੱਸਿਆ ਤੋਂ ਮੁਕਤੀ ਮਿਲਦੀ ਹੈ। ਪਰ, ਸਮੱਸਿਆ ਜੇਕਰ ਹੁੰਦੀ ਹੈ, ਉਦੋਂ ਤੱਕ ਸਿਰਫ਼ স্থায়ী ਕੰਮ ਨਹੀਂ ਹੁੰਦਾ। সেলেলে ল্যাপারোস্কোপিক সার্জারি করা হয়। ল্যাপারোস্কোপির সাহায্যে ফোঁড়া সমেত পুঁজ ফেলা যায় ফ্যালোপিয়ান টিউব এবং ডিম্বাশয়ের ক্ষতি না করে। তবে, সমস্যা বেশি হলে দু'টো ফ্যাপলো টিউবই উত্তর দেওয়া হল (বাইল্যাটারাল স্যাল পিঙ্গেক্টোমি)। এই পরিস্থিতির ਨਾਲ অনেক সময় বা দু'টো ডিম্বাশয়ও বাদ দিতে হতে পারে (ਉਫੋਰেক্টোমি)। প্রভাব তে রিয়ে অনেক জরায়ুর সূক্ষ্ম অংশ বা সম্পূর্ণ জরায়ু বাদ দিতে হতে পারে (স্টেরেক্টোমি) জরায়ুমুখ বা সার্ভিক্স সমেত। লাপারোস্কোপি সমস্যা মুক্তি পাওয়ার সন্তানধারী শক্তি পুনরুদ্ধার করা যায়। কিন্তু ফ্যালোপিয়ান টিউব, ওভারি বা জরায়ু বিধান বাদ দিতে হলে সন্তানধারণ কঠিন হয়ে পড়ে।

 

ਪਾਸੋਸਲਪਿੰਕਸ ਵੀਧਾਰਣ

XNUMX. সমীক্ষা বেগম ধারণে অক্ষম দম্পতিদের ਵਿੱਚ ২৫-৩৫ শতাংশ ফ্যালোপিয়ান ਟੀਉਬੇਰ সমস্যায় ভোগেন। ਕਿਉਂਕਿ ਗਵਰਨਰ ਸਿਸਟਮਰ ਬਹੁਤ ਕੁਝ ਇਹ ਟੀਊਬੇਰ ਵਿੱਚ ਹੁੰਦਾ ਹੈ। ডিম্বাশয় থেকে ডিম আসে ফ্যালোপিয়ান টিউবে এবং এখানেই সে শুক্রাণুর ਦੇ ਨਾਲ মিলিত হয়, ভ্রু শুরু হয় এবং তারপর জরায়ুতে যায়। ফ্যালোপিয়ান টিউ পুঁজ জমে বাধার সৃষ্টি হলে এককথায় পায়োসালপিঙ্কস-এ সমস্যার সৃষ্টি হয়। ਬੱਚਿਆਂ ਦੇ ਸਰੀਰ ਵਿੱਚ ਦੋ'ਟੋ ਫੈਲੋਪੀਅਨ ਟਿਉਬ ਹੁੰਦਾ ਹੈ। ਦੇ ਵਿੱਚ ਇੱਕ ਖੁੱਲਾ ਹੋਣਾ ਗਰੌਪਧਾਰਕ ਹੁੰਦਾ ਹੈ ৫০ ਪ੍ਰਤੀਸ਼ਤ। ਪਰ দু'টিউবই বন্ধ হয়ে ਜਾ ਸਕਦਾ ਹੈ। তখন দিয়ে বা ল্যাপারোস্কোপির সাহায্যে টিউবার ব্লকেজ দূর করতে বলতে ভাল। ਨਾ ਆਈਵੀਐਫ-ਐਂਇਨ ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੇਸ਼ਨ (ਵੀਟ੍ਰੋਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ) ਨੂੰ ਲੈਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। কারণ ফ্যালোপিয়ান টিউবের কাজগুলি বাইপাস করে আইভিএফ পদ্ধতিতে ভ্রূ সৃষ্টি ল্যাবরেটরি শেষ করা হয়। যদিও ਖੋਜ ਕਰਨਾ পায়সোসালপিঙ্কস- চিকিৎসা করার পরে তবেই ਆਈਵੀਐਫ ਸ਼ੁਰੂ ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ। ਨਾ ਹੋਵੇ ਗਰਪਤ ਜਾਂ ਮਿਸਕੇਰੇਜ ਪਾਲਿਸੀ ਹੁੰਦੀ ਹੈ। এর কারণ সুশ্চিতভাবে খবর না জানাও মনে করা হয় টক্স পুঁজের খারাপ সময়ে পড়ে ভ্রূ দেখা প্রভাব উপরে দেখা এবং অগ্রগতির বিপদ আসে। 

  

পরিশেষে বলা যায়, মানবশরীরে প্রজননতন্ত্র যেমন বড়ই সুক্ষ্ম। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌ অনেক সময়ই সমস্যার সমাধান চাইলে। ਪਾਸੋਸਲਪਿੰਕ ਜਿਸ ਦਾ ਵੱਡਾ ਉਦਾਹਰਣ। ক্ল্যামিডিয়া, ਗਨੋਰিয়ার ਸੈਕਸপেবাহিত রোগাক্রান্ত রোগগুলোকে চে নাও সময়ে তার চিকিৎসা করিয়ে নিলে পায়সালপিঙ্কস গড়ায় না। তলপেটে ব্যথা হলে বা যৌনসংসর্গে ব্যথা হলে প্রস্তাবের পরামর্শ নিতে হবে। সমস্যার সমাধান করা যায় তা অকারণে আপনার সামনে রাখলে পরবর্তী সময়ে প্রকাশে শুতে হতে পারে, এমনকী সন্তানলাভের রাস্তাও বাধা হয়ে দাঁড়াতে পারে। তাই একদিকে এই নিয়ে এগিয়েতা বাড়াতে হবে জনমনে, অন্য দিকে যেমন সামনেই নিজেকে সতর্কতা বজায় রাখতে হবে।  

    

চুক্তি ਜੀਜਾਸਿਤ ਸਵਾਲ

 

XNUMX) পায়ੋਸਲਪਿঙ্কਸ ਕਿਸ ਐਸਟੀਡੀ ਬ ਸੈਕਸবাহਿਤ ਰੋਗ?

যৌনবাহিত রোগে যে রোগ হয় ঠিক সময়ে তার চিকিৎসা না হলে ফ্যালোপিয়ান টিউবে পুঁজ জমে পায়োসালপিঙ্ক হতে পারে। তাই ਇਹਕੇ ਸੈਕਸবাহਿਤ রোগ ਦੀ ਲੰਮੀ ਲੰਮੀ দী ਉਪਸ ਨੂੰ ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।    

 

XNUMX) পায়সোলপিঙ্কস্ ਨਿਰਾਮਯ ਕੀ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

এটা কেমন করছে ফ্যালোপিয়ান ਟਿਊਬੇਰ ਦੀ ਸਥਿਤੀ কতটা তার উপরে। অধিকাংশ সময়ে অ্যান্টিবায়োਟਿਕਸ ਨੀਲੇ ਸਮੱਸਿਆ ਮਿਟੇ। কিন্তু পুঁজ জমে ফোঁড়ার মতো উপবৃদ্ধি যদি খুব বেশি হয় তাহলে সার্জারি করতে হতে পারে। ল্যাপারোস্কোপিতে পুঁজ স্থাপন করা যায়। পার্টও কাজ না হলে অনেকসময ফ্যালোপিয়ান টিউব বন্দোবস্ত দিতে হয়। ਫੈਲਾਅ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਫੈਲਾਅ ਪੜ੍ਹলে ডিম্বাশয়, জরায়ু, জরায়ুমুখও প্রয়োগ বাদ দিতে হতে পারে।

 

XNUMX) পায়ੋਸਲਪਿঙ্কਸ ਕੀ ਕਰਨਾ ਬੰਦ ਕਰਨਾ?

পায়সোসালপিঙ্কস প্রতিরোধ করা যায় না, তবে কিছু বিষয়ে সতর্ক থাকলে পেলভিক ইনফ ক্রাইক বা পিআইডি নিয়ন্ত্রণ কার্যকর কম করা যায়। ਜਿਵੇਂ ਸੈਕਸਸੰਪਰਕ ਦੇ ਸਮੇਂ ਜ਼ਰੂਰ ਕੰਡਡੋਮ ਵਰਤਣਾ ਹੋਵੇਗਾ। ਬਹੁਤ ਸੈਕਸਸੰਗੀ ਜੇਕਰ ਖਤਰਨਾਕ ਬਾੜੇ ਪੀਆਈਡੀ-ਰ। সেক্ষেত্রে ক্ল্যামিডিয়া, ਗਨੋਰিয়ার ਵਰਗੀ ਸੈਕਸবাহিত রোগ ਹਨ কি না তা পরীক্ষা করা উচিত। ਸ਼ੁਰੂਆਤੀ ਨੀਲੇ ਨੀਲੇ ਜ਼ਿਲਿਆਂ ਦੇ ਵਿੱਚ ਐਟਿਨੀবায়োਟਿਕਸ ਲੈਣ ਲਈ ਜਾਂਦੇ ਹਨ, ਜਦੋਂ আর ਫੈਲੋਪੀਅਨ ਟੀਉਬੇਟਾ ਦਾ ਨੁਕਸਾਨ ਨਹੀਂ ਹੁੰਦਾ। তাই কারণে এই ধরনের রোগ হয়েছে অনুমান যদি তা না লুকিয়ে দ্রুত চিকিৎসা শুরু করা উচিত। ਯੋਨੀਰ ਪੀਐਚ ਸੈਟਰ ਠੀਕ ਹੋਣ ਦੇ ਨੁਕਸਾਨ ਦੇ ਨੁਕਸਾਨ ਨੂੰ ਚਲਾਉਣਾ। ਦੇ ਐਟੀਐਂਟੀ-ਐਕਸੀਡੈਂਟ ਨਾਲ ਜੁੜਿਆ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। যোনিদেশ সাবান বা ক্ষতিকর রাসায়নিকের সংস্পর্শে প্রকাশ না আসে। 

 

XNUMX) ਹਾਈਡ੍ਰੋਸਾਲਪਿੰਕਸ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ?

গ্রীক শব্দ হাইড্রো-র অর্থ জল আর সালপিঙ্কস্‌ মান ভেঁপু বা শিঙ্গা। ফ্যালোপিয়ান টাইউবে ফ্লুইড (পুঁজ বা রক্ত) জম ব্লকেজ গঠন করা হলে ভিতরটা দেখতে দেখতে দেখতে শিঙার-এর মতো এই অবস্থাকে হাইড্রোসালপিঙ্ক বলে। ਇਹ ਦੋ ਕਿਸਮ ਦੇ। রক্ত জমে বাধা পিঁড়ি বলে বলে তাকে চিকিৎসা পরিভাষায় বলে আর পুজ জমে ব্লক হলে তাকে পায়োসালপিঙ্কস।

 

XNUMX) পায়সোসালপিঙ্কਸ ਹੋਵੇ ਤਾਂ ਕੀ ਬੱਚੇਧਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

ਹਾਂ, ਸੰਭਵ ਹੈ। নিরাশ সেট কিছু নেই। পায়সোসালপিঙ্কਸ নিরাময়ের চিকিৎসা ਹੈ। শুধুমাত্র ফ্যালোপিয়ান টিউবে সমস্যার ক্ষেত্রে ਆਈਵੀਐਫ ਵਿਧੀ কার্যকরী।

 

XNUMX) ਪਾਸੋਸਾਲਪਿੰਕਸ ਹੋਵੇ ਤਾਂ ਸਰੀਰ ਦੇ ਗੁਣਾਂ ਵਿੱਚ ਕੀ ਅਸਰ ਪੈਂਦਾ ਹੈ?

পায়সোসাল ডিম্বাশয়ের ডিম পিঙ্কে বাধা সৃষ্টি করে না। ফ্যালোপিয়ান টিউবে ডিমের আসা বা শুক্রাণুর সঙ্গে মিলনের পথ বাধা দিতে পারে। তবে, যে সংক্রমণের জন্য ফ্যালোপিয়ান টিউবে পুঁজ জমেছে, সেই সংক্রমণ ডিম্বাশয়েরও ক্ষতি করতে পারে এবং ডিমের ক্ষমতাও হতে পারে।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ