• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

গর্ভাবস্থায় যোগাভ্যাসে শক্তি থাকুক শরীর ও মন

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
গর্ভাবস্থায় যোগাভ্যাসে শক্তি থাকুক শরীর ও মন

ਔਰਤ ਤੋਂ ਮਾ ਸੈਰ ਯਾਤਰਾ সহজ ਨਹੀਂ। শারীরিক সমস্যা, মনে মনে, ভালো-ভালো আসে, এই মেজাজ খারাপ, খুব সাধারণ এই উপহাস ব্যথা ইত্যাদি। ইচ্ছা করে শুয়ে-বসে তৈরি। আমরা তোকে দেখে উত্তরফেরা, নড়াচড়াও বন্ধ করে এই ভয়ে যে সন্তানের যদি হয়। কিন্তু এই ভিডিও সর্বৈব ভুল। শুয়ে ঘাত-প্রতিঘাত 'ਚ ਸੁਧਾਰ ਦੀ ਭਾਵਨਾ ਹੋਰ ਵੀ ਵਧ, শরীরে রক্তপাত ব্যাথা ਹੁੰਦੀ ਹੈ, দেখা যায়। এই সময় অনেক ভাল খিদে পায় বান্দর ইচ্ছা হয় এমন বলে মনে নিয়ন্ত্রণে থাকে না। বিশেষ বাকের কারণে গ্রামের অবস্থান তাই শুয়ে-বসে না থেকে হবু মিউ যদি এই সময়ে হাঁটাচলা ও যোগব্যায়াম করেন, তাহলে শরীর-মন ব্যবস্থা থাকে এবং প্রসবের সময়ও আশা কম হয়। 

 

গর্ভাবস্থায় কেন যোগব্যায়াম ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ 

যোগব্যায়ামের ਬਹੁਤ ਵਿਕਾਸ। ਗਾਰਬਸਤয় যোগব্যায়াਮ ਲਈ    

XNUMX) নিয়মিত নিয়ন্ত্রণ থাকে,

XNUMX) ਸਰੀਰਕ হৃদস্পন্দন,

XNUMX) রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে,

XNUMX) ਸਰੀਰਕ ਏਨਾਰੈਲੀ ਆਉਂਦੀ ਹੈ,

XNUMX) পর্যাপ্ত ঘুম ਹੁੰਦੀ ਹੈ,

XNUMX) দুশ্চিন্তা-অবসাদ-উদ্বেগ কম ਹੁੰਦਾ ਹੈ,

XNUMX) হরমোনের ভারসাম্য ਠੀਕ ਹੁੰਦਾ ਹੈ,

XNUMX) দৃঢ় হয় বিশেষ করে ਪੇਲਵੀਕ ਮਾਸਲੇ ਭਾਰੀ ਆਉਂਦਾ ਹੈ,

XNUMX) ਸਰੀਰਕ ਨੁਮਾਇੰਤਾ (ফ্লেক্সিবিসিটি)

১০) ਵਰਸਾਮਯ (ਬਲਾਨਸਿੰਗ) ਠੀਕ ਹੁੰਦਾ ਹੈ,

১১) কোষ্ঠকাঠিন্য, কোনো সমস্যা ও বদহজম থেকে মুক্তি মেলে,

১২) বিশ্বাসবায়ু নিয়ন্ত্রণের অভ্যাসে ফুসফুসে শক্তি বাড়ে।

ਅਸਲ ਵਿੱਚ, যোগব্যায়াম পিটুইটারি বই 'মন ভাল করা' জৈব রাসায়নিক উপাদান এন্ডোমর্ফিন শুরু করে। এন্ডোমর্ফিন ব্যথা কমায় ও শরীরে ভালো লাগার অনুভূতি আনে বলে ন্যাচার পেইন কিলার বলা হয়। ব্যায়ামের পরে রক্তপ্রবাহের মাধ্যমে এন্ডোমর্ফিন দ্রুত হারে শরীরে ছুটে কথা। ਨਤੀਜੇ ਸਟਰেস বাবেগ উত্তਲ, মনে আনন্দের সঞ্চার ਹੁੰਦਾ ਹੈ। যোগব্যায়ামে চুক্তির ইনসুলিন গ্রহিতা বা রিসেপটের সংখ্যা বাড়ে। ফলে কম ইনসুনিলে কাজ করতে পারে বলে শরীরে বেশি ইউসুলিন পরিবর্তন হয়। রক্তে শর্করা প্রক্রিয়া নিয়ন্ত্রণে থাকে। 

 

ਗਰੈਬਸਟਯ ਕਿਸੇ ਜੋੜਬਯਾਮ ਅਵਾਸ ਕਰੇਗਾ

সাধারণ গর্ভাবস্থায় প্রসূতদের সমতলে হাটার পরামর্শ দেন সুপারিশেরা। ਅਗਲੇ ਹਫ਼ਤੇ ਚਾਰ ਤੋਂ ਪੰਜ ਦਿਨ XNUMX ਮਿੰਟ যোগদান ਕਰਨਾ ਡਾਟਾ ਚੰਗੀ। ਗਰੁੱਪਧਾਰ ਦੀ ਸ਼ੁਰੂਆਤ ਵੱਲ (ਫਾਰਸਟ ਸਟ੍ਰੀਮਟਰ) ਆਪਣੇ ਆਪ ਤੋਂ ਜੋ ਜੁੜਬਯਾਮ ਹਨ, ਉਹ ਅਵਸਥਾਨ ਵਿਕਾਸ ਮੇਲ। ‍ , থার্ড ট্রাইমস্টারে আবারও বেশি চাপ যাতে না পড়ে দেখুন। 

 

ਇਸ ਸਮੇਂ যে ব্যায়ামগুলি করা যায়, সেগুলি হল-

  • ਮਾਰਜਾਰੀ আসন- গর্ভাবস্থায় বেশি সামলাতে হয়। ফলে কোমর ও পিঠের উপর চাপ বাড়ে। ਮਾਰਜਾਰੀ আসন ਅਸਵਾਸ ਕੋਮਰ, ਪੀ, কাঁধ, ঘাড়ে ব্যথা, আরਮ ਮੇਲੇ। ਸ਼ਿਰਦਾਉਂ ਨਮਨੀਆ ਹੁੰਦਾ ਹੈ। এরই ਨਾਲ পেটের পেশীকে দৃঢ় করতে সাহায্য করে আসনটি। রক্তাবর্ত বাড়ে শরীরে।

  • ত্রিকোণাਸ਼ਾਨ- ত্রিকোণাসনਤਿਕ ਸਰੀਰਕ ਅਤੇ ਭਾਈਵਰਸਾਮਯ ਕਾਇਮ ਹੁੰਦੀ ਹੈ। , প্রসবের সময় সুবিধা ਹੁੰਦੀ ਹੈ।

  • ਜੋੜ ਨਿਦ੍ਰਾ- ক্ষমতা মনে করেন হাত-পা সৃষ্টি শুয়ে থাকার এই ভঙ্গি দেশের আসন ਨਹੀਂ। কিন্তু বাস্তবে টানটান হয়ে শুয়ে ঘুম ও জাগর দেখা মাঝামাঝি দৃশ্য দেখানো সহজ কাজও নয়। ਸਹਾਰਾ চাপ ਛੱਡਣ ਲਈ ਮਦਦ ਕਰੋ। রক্তচাপ নিয়ন্ত্রণ করে।

  • বীরভদ্রਾਸਨ- ਪੈਸਾ ਬੈਲਾ ਵਧੋ ਮਦਦ ਕਰਦਾ ਹੈ ਇਹ আসন। ਹੱਥ, পা ਅਤੇ পিঠের, ਵੱਲ ਵੱਲ ਦੀ পেশী দৃঢ় করতে সাহায্য করে, ਤਾਕਤ ਵਧਾਇਆ।

  • ਬੰਧਕੋਣਾਸਨ- পথ পশ্চাদেশ ও যোনি সংলগ্ন এলাকায় ফ্লেক্সিবিলিটি বাড়ে এই অংশ। ফলে সুবিধা। উরুদেশ পেশী দৃঢ় হয়, হাঁটুর ব্যাথা বোঝা, গ্রাবাবয় যে ব্যর্থের তা দূর হয়।

  • ਆਸਾਨ সেতু আসন- ਇਹ আসনটি গর্ভাবস্থার XNUMX-XNUMX ਮਹੀਨੇ ਤੱਕ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ। এই সময়ে কোমরে যে ব্যাথা হয় তা থেকে আরাম মেলে এই আসনটি।

  • ਬ੍ਰਾਹਮਚਰਯਸਨ ਅਤੇ ਸੁਪਤ ਬ੍ਰਾਹਮਚਰਯਸਨ- ਇਹ গঠন আসনই গর্ভাবস্থার ਅੰਤ (ਥਾਰਡ ਸਟ੍ਰੀਮਸਟਰ) ਤੱਕ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ। এটি তলপেট এবং পশ্চাদদেশের দৃঢ়তা বাড়াতে সাহায্য করে ফলে প্রসবে সুবিধা হয়।

  • ਬੰਨ੍ਹ ਗੋমুখাসਨ- গর্ভাবস্থায় তলপেটে ভারী ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। পেট যাতে বেশি না থাকে

 

  • অর্ভক আসন ও ਜਯਾਸਨ- এই দু'টি আসন শুধু হবু মা নয়, পরিবারের সন্তানের জন্যও প্রযুক্তি।

  • অর্ধবিভক্ত আসন- ਇਹ উরুর পেশীਰ ਸਟ੍ਰੀਚਿੰਗ ਹੁੰਦੀ ਹੈ। ਇਹ আসন ਅਵਾਸ ਅਸਵਾਸ ਬਲਾਂਸਿੰਗ ਚੰਗੀ ਹੁੰਦੀ ਹੈ, ਅਸਾਦ ਵਿਕਲਪ।

  • ਕੈਮਾਇਮ- গর্ভাবস্থায় শরীর ও মনকে প্রফুল্ল রাখতে সবচেয়ে কার্যকরী হল নায়াম। আমাদের যোগব্যায়ামে ধারনের ধারণায়াম ਹੈ। ਯਾਤਰਾ ਕੈਮਾਇਮ, ভ্রਮਰੀ ਕੈਮਾਇਮ, ਬ੍ਰਾਹਮੀਯਾਮ ਆਦਿ। সুবিধার মতো যে স্বাভাবিক একটি নিয়ন্ত্রক পরিস্থিতি অভ্যাসের জন্য হেরমোহঃসরন ভাল হয়, মিনি সঙ্গে শিশুর যোগসূত্র মিলন। কায়ায়ামের মাধ্যমে বিশ্বাস বায়ুকে নিয়ন্ত্রণ করা হয় বলে তা ফুসফুসে কার্যক্ষমতা বাড়ায়, শরীরে রক্তাক্ষ বাড়ে। শুধু মা নয়, সন্তানের দেহও অক্সিজেন সরবরাহ ভাল হয়।     

 

 

গর্ভাবস্থায় ਕਿਸੇ ਕਿਸਮ ਦਾ ব্যায়াম ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ

বছর দুয়েক আগে প্রচার অনুষ্কার্মা প্রকাশক গ্রুপে সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন। ਸਵਾਲ ਸਵਾਲ, আদৌ গর্ভাবস্থা ਇਸ ਕਿਸਮ ਦਾ ਬਯਾਮ ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ। অনুষ্কা শান্তি ছিল, এই ব্যায়ামটি তিনি দীর্ঘ দিন ধরে ਰੱਖਦੇ ਹੋ। আর বাংলার সঙ্গে কথা বলে তিনি এই ব্যায়াম করেছেন এবং এটা করতে তাঁর সমস্যা হয়নি। কিন্তু নেতাদের পছন্দ, সাধারণ শীর্ষস্থানীয় গরিবস্থান করা উচিত নয়। অভিনয় বা ক্রিড়াবিদ ফিটনেস অনেক বেশি থাকে। দীর্ঘ চেষ্টায় শরীরকে এতটাই মজবুত করে তোলে যে চেষ্টা করেও অনেক কিছু হতে পারে। সেরিনা ইউলিয়ামস গর্ভাবস্থায় অষ্ট্রেলিয়ান ওপেন জিতে ছিলেন। এদেঁর বিষয় সাধারণ মানুষের বিভ্রান্তের প্রয়োজন নেই। সকলের শরীর এক ਨਹੀਂ। মেড ব্যতিক্রম হিস্ট্রি অন্য গর্ভধারণে নরমতা জটিলতা ਹੈ, না, কতটা অবস্থা তা করেই শারীরিক অনুশীলন রুটিন ঠিক করা উচিত। সাধারণ গ্রোতিবস্থায় যে যোগব্যায়ামগুলি করা যায় 'হাই রিস্ক' প্রসূতদের ব্যবহার তা করা সম্ভব নয়। 'হাই রি' বলতে আগে গর্ভপাত হয়েছে, উচ্চ রক্তচাপ, রক্তাল্প বাহাটিসে সমস্যা আছে তাদের কথা বলা হচ্ছে। প্রসূতি অনুরোধ করতে হবে কি সঙ্গে কথা বলতে ঠিক যোগব্যায়াম করা, কী করা যাবে। যেমন, তল পেটে চাপ পড়ে এমন আসন এই সময় করা যাবে না। ਜੋ ਸੀਟਾਂ ਬਹੁਤ ਕੁਝ ਸਮਝਦਾ ਹੈ, ਉਸ ਨੂੰ ਨਾ ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ। ব্যামের সময় শারীরিক খারাপ খবরের ਨਾਲ থেমে ਜਾਣਾ। নিঃশ্বাস নিতে কষ্ট, পেটে বাকে ব্যাক, পেতে টানটান শব্দার্থ মনে রাখতে হবে। ভরা পেটে না ব্যায়াম করা যাবে এবং ব্যায়ামেরারি পিপাসা ডিজিট জল আমার কাছে হবে। সানা যোগা বা হট যোগ করা যাবে না।

 

যে যোগব্যায়ামগুলি গর্ভাবস্থা করা, সেগুলি হল—

XNUMX) নৌকা

XNUMX) ਚੱਕਰਾਂ

XNUMX) অর্ধ মৎস্যেন্দ্রਾਸਨ

XNUMX) ਭੂਜੰਗਾਸਨ

XNUMX) ਉਲਟ ਸ਼ਲਾਵਾਸਨ

XNUMX) ਹੈਲਾਸਨ

 

বিহীন নারী সমস্যা সমাধানে যোগব্যায়াম

বিনাতার কারণ একটা বড় কারণ থাকে বেশি। অন্য মধ্য জীবনযাত্রা অভ্যাস আমাদের শরীরে হরমোনের ভারত সাম্যের অভাবে রোগে বাসা বাধে। যোগব্যায়াম করে যেমন সক্রিয় নিশান করা যায় ঠিকই শরীরে হরমোনের ভার্সাম্যও রাখা যায়। ਹੋਰ যোগব্যায়াਮ ਉਤਸਾਹਿਤ ਅਬਸਾਦ ਬਾਬਗ ਦੂਰ ਕਰਨਾ। অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা নিয়ন্ত্রণ করা যায় যোগব্যায়ামে।


নিঃস্বতার শিশু সমস্যায় যে ব্যায়ামগুলি হল, সেগুলি হল-

  • ਭੂਜੰਗਾਸਨ- মেঝেতে উপুড় হয়ে শুয়ে হাতের তালু পাঞ্জের দু'পাশে রাখতে হবে। হাতের তালুতে দিয়ে দিয়ে দেয় উপরিভাগে ভরসা কোলে উপর দিকে দিকে মাথা বেঁধে দিয়ে আমার দিকে তাকাতে হবে। ਕੋਮਰ ਤੋਂ ਪਾਟ ਤੱਕ মাটিতে ঠেਕੇ ਰਹੇਗਾ। XNUMX-XNUMX সেকেন্ড ਦੇ ਬਾਅਦ ਮੁੜ ਵਾਪਸ ਆਉਣ ਜਾਵੇਗਾ। ਪੇਟ ਦੇ ਮੇਦ ਝরাਤੇ ਮਦਦ ਕਰਕੇ ਇਹ আসন।  
  • ত্রিকোণাসন- পথ পাল্টে দাঁড়াতে হবে। হাত মানা দু'পাশে প্রসারিত থাকবে। এই বাঁ গঠন শরীরের বেঁধে বা হাত দিয়ে বাঁ পায়ের আঙ্গুল ছুঁই ছুঁই। ਦਾਨ ਹੱਥਤਾ ਅੱਗੇ ਵੱਲ ਸਿੱਧਾ ਹੋਵੇਗਾ। হাঁটু ঘাটা না। কিছুক্ষণ পর হাত দুটো একই রকম প্রসারিত। একই ਤਰੀਕੇ ਨਾਲ যোগদান ਹੱਥ দিয়ে দেবে পায়ের আঙ্গুল ਟਚ ਕਰਨਾ। এই আসন ਹজমের ਸ਼ਕਤੀ ਵਧਾਇਆ। কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে এই আসনের সুবিধা পাওয়া যায়। ਬਹੁਤ ਅਸਾਦ ਕੱਟਣਾ ਮਦਦ ਕਰਦਾ ਹੈ।

  • নৌকাਸਨ- শুয়ে পাবেন। আপনি বিশ্বাস নিতে নিতম্ব ও কোমরে ভর দিয়ে দেহের উপরিভাগও পাবো। ভোট নৌকার মত দেহটা ২০-৩০ সেকেন্ড থেরাপি। তারপর ਵਾਪਸ ਆਉਣਾ। প্রতি দিন XNUMX-XNUMX বার এই যোগানটি অভ্যাসের জন্য পেশীগুলি হবে এবং সক্রিয় নিয়ন্ত্রণে থাকবে।

  • পশ্চিমোত্তাਨਾসন- পাদু'টো সৃষ্টি মেরুদণ্ড সোজা করে বসতে হবে। ਹੱਥ মাথার উপরে থাকবে। এই হাতে নামিয়ে পায়ের গোড়ালি ধরতে ਹੋਵੇਗਾ। মাথা ঠেকানো থাকবে হাঁটুতে। ਕਨੂਈ ਏਸ਼ੀਆ ਮੇਝੇ ਟੂਰ ਕਰੇਗਾ। এই আসন পিঠের এগিয়ে, উ, পায়ের পেশীর শক্তি ਵਧਾਇਆ। স্ত্রী জননঅঙ্গগুলিকে রক্ত ​​​​প্রবাহ শক্তি এনার্জি বা শক্তি জোগায়।

 

ਵੀ ਸੂਰਜ ਪ੍ਰਣਮ ঋতুস্রাব, ও ঋতুস্রাবের সময়ে, যৌন ক্ষমতা বাড়ে। ভ্রਮਰੀ ਕੈਮਾਇਮ, ਯਾਤਰਾ ਕੈਮਾਇਮ ਬਾ ਨਾੜੀ ਸ਼ੋਧਨ ਅਵਾਸਤਾ ਵੀ ਮਿਲ ਕੇ ਚੰਗੀ ਹੁੰਦੀ ਹੈ। 

 

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਕਲਪਨਾ ਜੈਨ ਵੱਲੋਂ ਡਾ

ਕਲਪਨਾ ਜੈਨ ਵੱਲੋਂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾਕਟਰ ਕਲਪਨਾ ਜੈਨ, ਇੱਕ ਤਜਰਬੇਕਾਰ ਜਣਨ ਮਾਹਿਰ, ਜਿਸਦਾ ਤਕਰੀਬਨ ਦੋ ਦਹਾਕਿਆਂ ਦੇ ਕਲੀਨਿਕਲ ਅਭਿਆਸ ਹਨ। ਦਿਆਲੂ ਅਤੇ ਮਰੀਜ਼-ਮੁਖੀ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਮਜ਼ਬੂਤ ​​ਫੋਕਸ ਦੇ ਨਾਲ, ਉਸਦੀ ਮਹਾਰਤ ਲੈਪਰੋਸਕੋਪੀ ਤੋਂ ਲੈ ਕੇ ਪ੍ਰਜਨਨ ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਪ੍ਰਜਨਨ ਅਲਟਰਾਸਾਊਂਡ ਤੱਕ ਹੈ।
17 + ਸਾਲਾਂ ਦਾ ਅਨੁਭਵ
ਗੁਵਾਹਾਟੀ, ਅਸਾਮ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਹੋਰ ਜਾਣਨ ਲਈ

ਸਾਡੇ ਮਾਹਰਾਂ ਨਾਲ ਗੱਲ ਕਰੋ ਅਤੇ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵੱਲ ਆਪਣੇ ਪਹਿਲੇ ਕਦਮ ਚੁੱਕੋ। ਮੁਲਾਕਾਤ ਬੁੱਕ ਕਰਨ ਜਾਂ ਪੁੱਛਗਿੱਛ ਕਰਨ ਲਈ, ਕਿਰਪਾ ਕਰਕੇ ਆਪਣੇ ਵੇਰਵੇ ਛੱਡੋ ਅਤੇ ਅਸੀਂ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਵਾਪਸ ਆਵਾਂਗੇ।


ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ