• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

কম দুর্ভোগে ল্যাপারোস্কোপিক সার্জারি

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
কম দুর্ভোগে ল্যাপারোস্কোপিক সার্জারি

ਫਲਾ ਕੇ ਪੇਟ ਦੀ ਲੋੜ ਨਹੀਂ ਹੈ। ਸਥਿਤੀ ਵਿੱਚ ਲੰਬਾ ছুটি আর দুর্ভোগ, এমন ধারণা ਵੀ ਪੁਰਾਣੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ। ল্যাপারোস্কোপিক সার্জারিতে এক বা অংশ ছোট ফুটো করে দেখার ভিতরের অঙ্গপ্রত্যঙ্গ অস্ত্রোপচার করা সম্ভব হতে পারে মণ্ডলের ক্ষমতা বিজ্ঞানে। কিছুক্ষণ ব্যবহার করা হয়, দুঃখ কষ্ট কম হয়, ধোঁকায় থাকে, ধীরে ধীরে ফিরে আসে। বিশেষ করে স্ত্রীরোগ চিকিৎসার ক্ষেত্রে ল্যাপারোস্কোর গুরুত্ব অপরীসীম। স্ত্রী ਜਨনাঙ্গকে অটু-টু-টু-টু-টু-টু-টু-টু-টু-টু-কো-য়ে-XNUMX-XNUMX। তাই সন্তানধারণে অক্ষমতা সমস্যা সমাধানে ল্যাপারোস্কোপিক সার্জারির শাসনের শাসনের দিন তারিখ দিন।

ਲੇপারসোস্কোপিਕ সার্জারির অর্থ কী?

লাপারো কথার অর্থ হল পেট। লাপারোটোমি বলতে পারে পেট অস্ত্র ਚਾਰকে। চিরাচরিত পদ্ধতি একটি উন্‌চারের (ওন সার্পোজারি) জন্য ৬-১২ ইঞ্চি পেট মুক্তিপেতে প্রয়োজন হয় ভিতরের অঙ্গ কী কী তা জানার জন্য। কিন্তু ল্যাপারসোস্কোপিক সার্কিট অতটা পেট কাটার দরকার না। শরীরে আধ ইঞ্চি বা থেকেও ছোট দুই-চারটি তার ফুটোই তুলে। 

দুরূহ এই সম্ভব হয় ল্যাপারো কোপটিতে বিশেষ একটি যন্ত্রের জন্য। ল্যাপারলিস্কোপে সরু একটি না বা টিউবের একমুখে মন্তব্য ও টর্চ লাগানো হয়। ਤੇਲ যন্ত্র পেটের ভিতরে চাপিয়ে মনিটরে ছবি নেটওয়ার্ক অস্ত্রোপচার করা ਹੁੰਦਾ ਹੈ। যে শল্যযন্ত্র দিয়ে অস্ত্রোপচার, নালীর সাহায্যে ভিতরে ঢোকানো হয়। কখনও একটি ইস্রায়েল দিয়েই উত্তর এবং শল্যযন্ত্র কিছু করা হয়। তবে অধিকাংশ সময় দু'টি বা ফুটো ফুটো করে স্পষ্টভাবে ও শল্যযন্ত্র ঢোকানো হয়।

বাংলায় পাল বলে উদরবীণ বা উদরবীণিক শল্য চিকিৎসা। সাধারণত পেট বা শ্রোণীদেশের (পেলভিক) ভিতরের অস্ত্রোপচারগুলি এই পদ্ধতিতে করা হয়। বুকে বা বক্ষদেশে এই প্রযুক্তিতে অস্ত্রোপচারকে বলে বক্ষবীক্ষণিক শল্য চিকিৎসা বা থোরাকোস্কোপিক সার্জারি। হাঁটুর কাছে এই পদ্ধতিতে যে অস্ত্রোপচার তাকে অর্থস্কোপ বলে।

ছোট ফুটো করে এই অস্ত্রোপচার করা হয় এর আর এক নাম কি-হোল এন্ডোস্কোপিক সার্জারি। মিনিমাল ইনভেসিভ সার্জারির বিশেষ এই প্রযুক্তিতে অনেক সময় রোবট হাতের সাহায্য নেওয়া হয়। প্ল্যাਗ ਕਹਿੰਦੇ ਹਨ ਰੋਬਟਿਕ ਸਾਰਜ਼ਾਰੀ।

ল্যাপারোস্কোপিক সার্জন

ল্যাপারকোস্কোপিক পদ্ধতিতে যাঁরা অস্ত্রোপচার করেন, ল্যাপরোস্কোপি সার্জন বলে। বাংলায় উদরবীক্ষণিক শাল্যবিদ। ল্যাপারোস্কোপ বোর্ড ਕਰਣ ਲਈ ਵਿਸ਼ੇਸ਼ ਰਟਿੰਗ ਅਤੇ ভালো ਹੋਣਾ ਜ਼ਰੂਰੀ ਹੈ। তবে চিকিৎসা বিজ্ঞান যেভাবে সামনের সামনে সামনের সামনে এই পদ্ধতি না জানলে অস্ত্রোপচার ਕਰਨਾ ਕੀ ਨਹੀਂ ਜਾ ਸਕਦਾ। এই গ্রীং গণনা রাখা ভাল, XNUMX সালে শল্য পৌরসভা গেয়র্গ কেলিং প্রথম ল্যাপার ল্যাপার স্কোপিক জলজারি পরিস্থিতি।

কেন-কখন ল্যাপারোস্কোপিক সার্জারি করা হয়?

শুধুমাত্র অস্ত্রোপচারের জন্য ਨਹੀਂ, রোগ নির্ণয়েও নেওয়া ল্যাপারোস্কোপির সাহায্য হয়। ਬਹੁਤ ਸਮੇਂ ਸਿਟੀ স্ক্যান ਜਾਂ ਐਮআরআই ਦੁਆਰਾ সমস্যা চিহ্নিত করা যায় না। পিলভিক (পেলভিক ইনফ্ল্যামাটোরি ডিসিজ) মধ্যাহ্ন জারায়ু, ডিম্বাশয় বা ਫੈলোপিয়ান টাইউবে ব্যাকটেরিয়াল ইনফ গ্রুপ হয়েছে না জানতে বা এন্ডোমে ট্রিওਸੀਸ, ​​ਐਕੈਕਟੋਰਿਕ প্রেগন্যান্সি, ਸਿਸਟ, ਫ੍ਰੀব্রয়েডের উপস্থিতি নির্ভে ਲੇਪਰੋਸਕਾਂ ਦੀ ਮਦਦ ਲੈ ਸਕਦੇ ਹਨ। সন্তানধারণে অক্ষমতা কারণ নির্ণয়ে এই পদ্ধতিটি আসে।

ল্যাপারোস্কোপিক সার্জারি করা হয় পেট ও শ্রোণীদেশে (পেলভিক)। ਸ਼ੁਰੂਆਤੀ ਇਹ ਵਿਧੀ পরে সার্জার পেটের আরও সব সমস্যায় যে ক্ষেত্রে এখন ল্যাপারোস্কোপিক সার্জারি করা হয়, সেগুলি হল—

XNUMX) ਪਤਨੀ ਜਨঅঙ্গ ਤੋਂ ਸਿਸਟ, ਫਾਈਬਰੇਡ ਜਾਂ ਪਾਲੀਪ বাদ ਦੇਣਾ, 

XNUMX) ফ্যালোিয়ান টাইউবে ব্লক বা বাধা দূর করা, 

XNUMX) ইকো প্যাটিক প্রেগন্যান্সি-র ক্ষেত্রে ফ্যালোপিয়ান টিউব থেকে ভ্রুণ নিষ্কাশন, 

XNUMX) ਏਂਡੋਮੇਟਰੀਓਸੀਸ ਸਰਜਾਰੀ, 

XNUMX) ਬਾਈਓਪਸੀ, 

XNUMX) হার্নিয়া বর্ণਨੋ, 

XNUMX) ਜਨਵਾਦੀ ਬਾਈਪਾਸ ਸਾਰਜ਼ਾਰੀ, 

XNUMX) অ্যাপেੰਡਿਕਸ সার্জাਰੀ, 

XNUMX) পেটে ਅਲਸਰনো, 

১০) কমران ਲਈ অস্ত্রোপচার 

XNUMX) ਰੈਕਟਰ, ਬਲਾਡਰ, ਪ੍ਰੋਸਟੇਟ, ਕੀਡਨੀ, ਐਡ੍ਰੀਨਾਲ ਕਿਤਾਬੀ ਆਦਿ ਬਾਦ ਦੇਣਾ, 

XNUMX) ਪੈਨੈਕਟਿਕ ਕੈਨਸਾਰ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ ਟਿਉਮਰ ਬਾਦ ਦੇਣਾ, 

XNUMX) ਹਿਸਟਰੋਰੋਕਟੋਮੀ ਬਾ ਜਰায়ু বাদ, 

XNUMX) ਫਰੈਂਡੋਪਲਿਕੇਸ਼ਨ, 

XNUMX) ਯੂরেথ্রਾਲ ਐਂਡ ভ্যজাইনাল রিকনਸਟ੍ਰਕਸ਼ਨ ਸਾਰਜ਼ਾਰੀ, 

১৬) অর্কিওপেক্সি বা শুক্রাশয়ের সমস্যা ঠিক করা, 

XNUMX) ਰੇਕਟੋਪੋਕਸੀ, 

XNUMX) ਸ੍ਪਲੀਨੇਕਟੋਮੀ, 

XNUMX) ਲਿਵਰ ਰਿਸ ਕ੍ਰਿਆ 

XNUMX) ਬਾਵੇਲ ਰਿਸ ਕ੍ਰਾਫਟ ਜਾਂ ਕੋਲੈਕਟੋਮੀ ਆਦਿ।

কিছু ক্ষেত্রে ল্যাপারোস্কোপিক সার্জারি করা যায় না। যেমন, আগে আমাদের জায়গায় অস্ত্রোপচার হলে আর ল্যাপারোস্কোপি করার ঝুঁকি নেওয়া যায় না। অস্ত্র চারের জায়গায় অনেক অনেক মুসলিম কোনো ইনফরম্যান্ট রোগ বা রক্তপাত হলে সেক্ষেত্রে এই পদ্ধতির সাহায্য না নিয়ে উন্মুক্ত অস্ত্রোপচার করা ভাল। আর রোগীর মিওপালমোনারি কন্ডিশন থাকলে এই পদ্ধতি প্রয়োগ করা যায় না।

ল্যাপারোস্কোপিক সার্জারির

নাস্থেশিয়ার কাজ ঠিকভাবে তার জন্য খালি পেটে তৈরি হবে অস্ত্রোপচারের আগে। এই ৮-১২ ঘণ্টা আগে থেকে শব্দের জন্য বা জল বারণ আপনি প্রকাশেরা। রক্ত পাতলা করার কয়েক গুণ মান তা বন্ধ রাখতে বলা হয়।

অস্ত্রোপচারের দিন সাধারণ কাজ কর্ম ঠিকঠাক হচ্ছে জানতে সাধারণ কিছু পরীক্ষা করে দেখুন (ভাইটাল সাইনস) স্বাস্থ্যবিধি। এছাড়াও কিছু রক্ত ​​পরীক্ষা করা হতে পারে ਅਤੇ অস্ত্রোপচারের জায়গা ইমেজিং কমিশন হতে পারে। কার্যকর হওয়া পরেও (অপারেশন থিয়েটার) নিয়ে নেওয়া হয়। হাতে একটা দেখে তৈরি করা হয়। অচেতন সময় নিশ্চিত হওয়া যাতে অসুবিধা না হয় তার জন্য অনেক সময় নিশ্চিত হওয়া যায়।

ল্যাপারোস্কোপি সার্জারি ਵਿਧੀ

শুরুতে কার্বন-ডাইঅক্সাইড ক্ষমতায় পেটে প্যালানো হয় যাতে পেটের ভোটের (অ্যাবডোমিনাল ওয়াল) থেকে ভিতরের অঙ্গপ্রত্যঙ্গ সামনে জায়গা করে নিয়ে মনিটরিং সুবিধা হয়। নাভিদেশ বা পেলভিক বোনের কাছে একটা ফুটো করে ট্রোকার ঢোকানো হয় এবং তার ভিতর দিয়ে টিউবের সাহায্যে শক্তি দিয়ে পেট ফোলানো হয়। এই কাজটা হয়ে যাওয়ার পর তার টিউব পেস্ট নেওয়া হয় এবং সেই ট্রোকারেই এই লেপারোস্কোপ ঢোকানো হয়। ক্যামেরার সাহায্যে তখন পেটের ভিতরের ছবি মনিটরে দেখতে পান শল্যবিদ। একটি বা ফুটো করে সেখানে সামনে সামনে ট্রোকার স্থাপন করা হয়। ਏ ਵਿਤਰ দিয়ে শল্য দেহের ভিতরের ভিতরে করা ਕਰਨਾ ਹੈ ਅਤੇ ਮਨিটরের সাহায্যে যন্ত্র যন্ত্র ਦੀ ਮਦਦ ਨਾਲ শল্যবিদ অস্ত্রোপচার ਕਰਦੇ ਹਨ।

কিছু ক্ষেত্রে ভিতরের ফ্লুইড বার করে আনার জন্য একটি ছোট টিউবের ব্যবস্থা করা হয়। অনেক সময় ਦੇ পরেও ਸਾਰਣੀ ਸਮੇਂ ਇਹ টিউব ভিডিও দেওয়া ਹੁੰਦਾ ਹੈ। পরিস্থিতি শেষ হতে, একজন বার করে ফুটোগুলো বন্ধ করা। ਸਭ ਬੰਦੋਬਸਤ ਤੋਂ ਇੱਕ ਘੰਟੇ।

ਲੇপারোস্কোপিਕ ਸਾਰਜ਼ਾਰੀ ਅਗਲੇ ਪੜਾਅ

ਰੂਪਪ੍ਰਚਾਰ ਦੇ ਕੁਝক্ষণ পর রোগী 'ਰਿਕਵਰੀ ਰੂਮ' সঙ্গ ਗਿਆਨ ফেরা না পর্যন্ত সেখানে মনিটরিংয়ে থাকে রোগী। ফিরে এলে তাই ব্যাথা না হয় তার জন্য ব্যাপারটা কম করার জন্য দেওয়া হয়। 

ঢোকানোর জন্য নার্ভের একটা প্রতিক্রিয়া হয় রোগীর। ਤੂਫਾਨ ਕਾਂਧਾਂ ਦੇ ਨੇੜੇ ਦਰਦ (ਗੈਸ ਪੇਇਨ) ਹੁੰਦਾ ਹੈ। ਪਰ, এক দুদিনের মধ্যে এই ব্যথা পায়। সাধারণ দিনই রোগীকে ছেড়ে দেওয়া হয়। ਕਦੇ ਇੱਕ ਰਾਤ ਰੱਖੀ ਹੁੰਦੀ ਹੈ। কিৎসে করা কী কী চিত্তাਕਤਾ অবਲੰਬਨ তা করতে হবে। ਫਲੋ-ਆਪ ਜਿੱਤ ਕਰਨਾ নিয়মমাফিক।

ਲੇপারসোস্কোপিਕ সার্জারির সুবিধা

ਇਹ ਵਿਧੀ ਸਭ ਤੋਂ ਵੱਡੀ ਸਹੂਲਤ ਹੈ। ফলে কাটার জায়গা জোড়া লাগা বা সংযোজন করা বা সেখানে ইনফ্রাক্টের মতো সমস্যা কম। ਇਹ ਵੀ ਸੁਵਿਧਾਵਾਂ ਹਨ, সেগুলি হল-

XNUMX). ফলে পরিস্থিতির পর বেশি দিন নষ্ট হয় না। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍) তা-ও সাধারণতা থাকলে। ১০ ਤੋਂ ১৫ বিশ্রামের পর স্বাভাবিক ਜੀਵਨযাত্রা ਫੈਰਾ ਜਾਂਦਾ ਹੈ। 

XNUMX) পশ্চিম বেশি দিন পছন্দ হয় না বলে আখেরে উন্মুক্ত অস্ত্রপোচারের মূল্য কম পড়ে।

XNUMX) ਪੇਟ ਦੀ ਸੱਟ ਨਹੀਂ ਹੁੰਦੀ ਹੈ।

XNUMX) ਇਸ ਕਿਸਮ ਦੀ ਸਾਰজারিতে মনিটরে প্রথম অঙ্গকে XNUMX ਤੋਂ XNUMX গুণ বড় করে দেখা যায়, যা ছোটখাটো ত্রুটি নজর এড়ায় না।

৫) এই পদ্ধতিতে হারমোনিক স্ক্যালপেল, ডায়াথার্মি সিজার্স জাতীয় প্রযুক্তির প্রযুক্তি ব্যবহার করা হয় বলে ব্যাথা বা রক্তপাত কম হয়।

XNUMX) ਫੈਲਾਅ ਦੇ ਘੱਟ।

ਲੇਪਰਸੋਸਕੋਪਿਕ ਸਾਰਜ਼ਾਰ ਦੂਜੇ-ਪ੍ਰਤੀਕਿਰਿਆ

ল্যাপার পিস্কোর যেমন সুবিধা আছে, লক্ষণই এই সার্জারি থেকে ক্ষেত্রবিশেষ কিছু জটিলতাও হতে পারে। 

XNUMX) ਆਮ ਸਾਰজারির মত ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍।

XNUMX) রক্তপাত ও ইনফ্রাক্টের সমস্যা কদাচিৎ।

৩) ল্যাপরোস্কোপির আগে প্রথম যে ট্রোকারটা ঢোকানো হয় শারীরিক ফুটো করে, মনে খানটা অন্ধের মতো আন্দাজেই করতে হয়। ‍

XNUMX) পেট ফোলানোর জন্য যে কার্বন-ডাই-অক্সাইড ঢোকানো হয় তা থেকে অনেক সময় শরীরে বিরূপ প্রতিক্রিয়া ਹੋ ਸਕਦੀ ਹੈ। নুমোথোরাক্স বা ফুসফুসে সমস্যা হতে পারে, ন্যূনতম তলায় বাতাসের ইনস্টিটিউটে অনেক সময় ਹੁੰਦਾ ਹੈ এবং ঠিক ভাবে গরম না হলে হাইপোথার্মিয়ার সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ। 

ਸਭ ਮਾਡਲ ਇਹ ਫ਼ਾਰਮੋਪਚਾਰ ਦੇ ਦੂਜੇ-ਪ੍ਰਤਿਕਿਰਿਆ ਕਰਣ ਘੱਟ। ਬਹੁਤ সমস্যা ਕੁਝ ਦਿਨের ਵਿੱਚ ਠੀਕ ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। তবু জ্বালার এলে, বমি হলে বা ব্যাথা যদি ক্রমশ বাড়তে থাকে, রক্তপাত হয়, তখন সম্ভাবনা দ্রুত শান্তির পরামর্শ নিতে হবে।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ