• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

প্যারাফিমোসি, কারণ, ব্যবহার পদ্ধতি ও চিকিৎসা সম্পর্কে ব্যাখ্যা কর

  • वर प्रकाशित सप्टेंबर 01, 2023
প্যারাফিমোসি, কারণ, ব্যবহার পদ্ধতি ও চিকিৎসা সম্পর্কে ব্যাখ্যা কর

কারণ পুরুষের লিমিট্যাক (ফোরস্কিন) শিশ্নমুন্ডের (গ্লান্স) উত্তর খুঁজে বের করেছেন এবং তা কিছু লম্বা পুরোটা টেনে নাম দেওয়া হবে না এমন অবস্থার মধ্যে তার নাম প্যারাসিমোসিস। অচিন্নত্বক শিশ্নে (আনসারকামসেজড পেনিস) লিঙ্গত্বটি শিশ্নমুন্ডের পিছনে চেপেইন্টে থাকার ফলে শিশ্ন ফুল যায় রক্ত ​​সঞ্চালনে বাধাপ্রাপ্ত হয়। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍) আশার কথা, চিকিৎসা ব্যবস্থা প্যারাফিমোসিসে সম্পূর্ণ নিরাময় সম্ভব।

पॅराफिमोसीस कसे होते

XNUMX) কারণ হিসাবে লিঙ্গক অনেকক্ষণ ধরে ধরে টেনে রাখলে এই ধরনের সামনে থাকে। স্বাস্থ্য অস্বাভাবিকতা এটা होऊ शकते. মানসিক শারীরিক পরীক্ষা বা ক্যাপ চিকিৎসা পদ্ধতি (জেমন, থিটার-পরা) সময় দীর্ঘক্ষণ লিঙ্গ খোলা টেনে ধরে রেখে কাজ পাওয়ার লিঙ্গত্বকটা পুরো টেনে নামতে আমেরিকান এই ধরনের পরিস্থিতি হতে পারে.

२) শিশ্নে রোগ বা ইনফ সক্রিয় থেকে প্যারাফিমোসিস होऊ शकते. স্বাস্থ্যবিধি স্বাভাবিকতা না দেখা, অপরিচ্ছন্ন থেকে সংক্রমণের সমস্যা হতে পারে।

३) पुरुषाँगे ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ देखाप ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ वर ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ পোকার কামড় থেকেও শিশ্ন ও লিঙ্গক ফুলে এটা হতে পারে। ফোলাভাবের জন্য লিঙ্গক দেওয়া নামানো যায় না।

४) ডায়াবেটিস রোগীদের শিকে প্রদাহ থেকে প্যারাফিমোসিস সমস্যা হতে পারে।

५) অনেক সময় ফোস্কিন বা লিঙ্গত্বক প্রয়োজনের বেশি আঁটো থাকে। सेफले या प्रकारची घट्ट होऊ शकते.

पॅराफिमोसीसे लक्ष्मण

১) প্যারাফি প্রথম ও প্রধান লক্ষ্মণ হল লিঙ্গত্বক (ফোরস্কিন) শিশ্নের অগ্রভাগ পর্যন্ত তানতে না পারা।

२) লিঙ্গত্বক ও শিশ্ন ফুলে যায়।

३) শিশ্নে অস্বস্তি ও কথা হয়।

४) ফ্লুইড বা তরল উপাদান অংশে জমতে পারে।

৫) রক্ত ​​সংসঞ্চালন ব্যাহত্যার কারণে শিশ্নের অগ্রভাগ বা শিশ্নমুন্ড কালচে লাল বা বেগুনি রঙের হয়ে যায়। সঞ্চালন থেমে রক্তিম শিবির নীল রঙের হয়।

६) মূত্র আটকে সমস্যা होऊ शकते.

पॅराफिमोसीस निर्णाय

या प्रकारची परिस्थिती उद्भवू पाहते नोंदवते येते. শিশ্নমুন্ডের ব্যাক লিঙ্গকটি স্ট্র্যান্ডের মতো ইটেইটে থাকে। অনেক সময় কিন্তু আশপাশের অংশ এতটাই ফুলে যায় যে লিঙ্গক ব্যান্ডটি চাপা পড়ে। সেক্ষেত্রে সেই বিষয়ে অন্য লক্ষ্মণগুলি জিজ্ঞাসা করতে পারেন বা আর কী সমস্যা হচ্ছে কি খোঁজ নিয়ে আপনার নিরাপত্তা ব্যবস্থার জন্য। सर्वसाधारणपणे

প্যারাফিমোসিস চিকিৎসা

প্যারাফিমোসি অত্যন্ত একটি অবস্থা যার দ্রুত চিকিৎসা প্রয়োজন। जरा मोठी समस्या होऊ शकते. লিঙ্গত্বক চেপে রক্ত ​​থাকার জন্য শিশ্লনশূল হয় এবং এর ফলে শিশ্নণ্ডের টিসতে অক্সিজেন সরবরাহে ঘাট হতে পারে। যেখান থেকে শিশ্নমুন্ডের টিস্যুর ক্ষতি (ইস্কেমিয়া) বা আপনার বিনষ্ট (নেক্রোসিস) পরিস্থিতি হতে পারে। शिवाय, ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍। ফলে কারণে লিঙ্গত্বকশ্নমুন্ডের চেষ্টার পেছনের খুঁজে বের করে শিরোনাম এবং করেও তাও না বলা দ্রুত উচ্চারণে দ্বারস্থ হওয়া প্রয়োজন।

सामान्यतः पुरातन आणि রোগী তার উপরে কেন প্যারাফিমোসিসের রোগীর চিকিৎসা হয়।

कमप्रेसिव्ह ट्रायमेट मेथड- প্রাথমিকভাবে 'মানুয়ালি' ভিন্ন ভিন্ন অস্ত্রোপচার ছাড়া সমস্যা সমাধানের চেষ্টা করা হয়। বেশ কয়েকটা উপায় এটা করা যায়।

এক ਖਾਸ ਲੂਬ੍ਰਿਕੈਂਟ ਵਰਤੋਂ ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ। ਜ਼ਿਆਦਾ ਲੂ ਬਰੀਕੰਤ ਪੈਦਾ ਮੁੜ ਪਿਕਲ ਹੋ ਜਾਣ 'ਤੇ ਪਰੇਸ਼ਾਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ.

XNUMX) ফোলাভাব কমানোর জন্য শিনের চারপাশে ইন্টারনেট গজপ্যাড এবং তারপর ১ থেকে ২ ইঞ্চির ইলাস্টিক ব্যান্ডেজ বেঁধে দেওয়া হয়। १० থেকে २० মিনিট মিনিট রাখা হয়. থোক ফোলা ভাবনাকে ভালো বলতে গেলে আঙুলের চাপ দিয়ে আমরা শিশ্মুন্ডের ভিতরে ঢোকানো ও লিঙ্গত্বক নিচে টেনে নামকরণ করা হয়।

३) ফোলা কমানোর জন্য সার্জিকাল গ্লাভসে বরফ ভরে তা চেপে যেতে পারে শিশ্নে। ফোলাভাব কমলে লিঙ্গত্বকটি টেনে নামকরণের চেষ্টা করা হয়। তবে বরফের জন্য শিশ্নমুণ্ডে রক্তসংবহন আরও ব্যার্থ হতে পারে বলে এই পদ্ধতির সাহায্য না নেওয়ার পরামর্শ দেন।

४) কমপ্রেসিভ ট্রিমেট মেথডের আর একটি উপায় হল শিশ্নে ইম্যালএ ক্রিম লাগিয়ে আধ ঘন্টার মধ্যে দেওয়া. এটি একটি লোকাল অ্যানাস্থেশিয়ার মতো কাজ করে এবং লিঙ্গকত্বের স্বাভাবিক নরম করে।

৫) ফোলাভাব কমানো আর একটা উপায় হল ইন ক্রুজার সাহায্যে আমার লিঙ্গত্বকে 'হায়ালডেজ' প্রয়োগ করা।

६) २० टक्के দ্রব্য মানিটল গজকাড় ভিজিয়ে তা ৩৫-৪০ মিনিট শিশ্নের ফোলাভাব কমানো যেতে পারে.

पांगर अॅस्पिरेशन टेक्निक- 'पांगचार अ‍ॅसपिरेशन टेकनीक'ची मदत घेणे. 'হাইপোডারমিক' সূঁচের সাহায্যে লিঙ্গকে ছোট ফুটো করে পুঁজ বা রক্ত ​​বার করা হয়। তুখোড় ফোলা ভাবালি নামটি পর লিঙ্গত্বক চেষ্টা করতে।

सेवाजारी- পরিস্থিতি আরও জটিল হলে লিঙ্গত্বক বা ফোরস্কিন চেদন (রসাল স্লিট) দ্বারা শিশ্নমুন্ডে ঢোকানোর চেষ্টা করা হয়। অবস্থা বিশেষে লিঙ্গত্বক আংশিক বা সম্পূর্ণ অপসারণ (সারকামসিশন) করা হতে পারে. এমনিতেও একবার প্যারাফিমোসিস হলে পরে তা আবার খারাপ থাকে। সারকামসিশন করে নিলে আর এই ধরনের সমস্যার সমাধান হয় না।

उपचार पुढच्या शिश्नाची काळजी घेणे পরামর্শের পরামর্শ হবে. আপনার কারণে জ্বলার বা ব্যথা হলে দ্রুততার সঙ্গে যোগাযোগ করতে হবে। कारण या लक्ष्मीदर्शनाला विरोध करणे सुरू करण्यात आले आहे. সেক্ষেত্রে অ্যান্টিবায়োটিক घ्यायला हवे.

একথা বলা যায়, প্যারামোসিস জটিল ও পরিস্থিতি একটি পরিস্থিতির অত্যন্ত চিকিত্সা রয়েছে। आणि, সময় সম্ভবের বাধারস্থ হলে এটি সম্পূর্ণ নিরাময়.

জ্ঞান জিজ্ঞাসিত প্রশ্নমালা

XNUMX) প্যারাফিমোসিস বিরোধী काय?

প্যারাফিমোসিস চিরতরে মুক্তির একটি উপায়- শিশ্নের সম্পূর্ণ চিন্নকরণ (কমপ্লিট সারকামসিশন)। ही परिस्थिती अजूनच वाढली आहे.

एक

XNUMX) মূত্র বাধা, যৌনসংসর্গ লিঙ্গ পরিষ্কার করার প্রয়োজন লিঙ্গত্বক উপরে টানলে তা এখানে নামকরণের বিষয়ে সজাগ ও জ্ঞান অর্জন করবে।

३) কখনোই অনেক সময় ধরে লিঙ্গকটি পিছন টেনে রাখা উচিত নয়.

৪) নিয়ম মেনে চলা ও পাওয়ার শিশ্নমুণ্ড পরিষ্কার করার অভ্যাস এই রোগ থেকে এগিয়ে।

२) প্যারাফিমোসিস কি অবস্থা?

होय, যত দ্রুত সম্ভব প্যারাফিমোসিসে চিকিৎসা করা। না হলে শিশ্নমুণ্ডে রক্ত ​​সঞ্চালন লিঙ্গে থাকার জন্য বা বন্ধ হয়ে যায়। এর ফলে শিশ্নমুণ্ডে অক্সিজেন সরবরাহে ঘাটতি দরুন টিস্যুর (ইস্কেমিয়া) বা আঘাত বিষ্ট (নেক্রোসিস) পরিস্থিতি তৈরি হতে পারে। शिवाय, ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍। ফলে কারণে লিঙ্গত্বকশ্নমুন্ডের চেষ্টা খুঁজে বের করার চেষ্টা করুন শিরোনাম এবং করেও তা করানো না বলা, দ্রুত উচ্চারণ দ্বারস্থ হওয়া প্রয়োজন। না হলে চিরতরের জন্য অনেক বড় ক্ষতি হতে পারে.

३) पॅराफिमोसिस आणि फाईमोसीस समान काय?

দু'টি সমস্যাই লিঙ্গত্বক বা ফোস্কিন সম্বন্ধিত। লিঙ্গত্বক শিশ্নমুন্ডের পিছনের ইস্টেটে এবং অনেক তা আবার পুরোটা পুরোটা টানা নামটা না তার নাম অবস্থা তার প্যারাফিমোসিস। আর যখন লিঙ্গক অগ্রভাগের জন্য আমি এতটা ছোটো থাকে যে তাকে দেখে শিশ্নমুন্ডের উপরে থাকে না বা মনে করে শিশ্নমুন্ড হয় না, তখন তাকে বলে ফাইমোসিস। এর মধ্যে প্যারাফিমোসিস অনেকটাই টাইম এবং এর দ্রুত চিকিৎসা করা প্রয়োজন। ফাইমোসিস অটা জরুরি অবস্থা नाही. ব্যক্তিগত দীর্ঘ সময়ের জন্য এটি অত্যন্ত সাধারণ, যা বাড়ার সাথে সাথে সাথে সাথে সাথেই ঠিক হতে পারে। আর ঠিক না দেখতে এর চিকিৎসা আছে এবং সেক্ষেত্রে সম্পূর্ণ নিরাময় সম্ভব. প্যারাফিমোসিস কিন্তু বায়স্কদের বেশি হয়, ছোটদের কম। समीक्षा विचार, अच्‍छिन्‍नत्‍ताক (१२ वर्ष पुरातन) ‍‍‍‍‍‍‍‍‍‍‍ ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ टक्के जेथे १६ किंवा त्याच्यापेक्षा जास्त जुन्या लोकांमध्ये या रोगांचे दर सुमारे १ टक्के.

४) প্যারাফিমোসিস কি स्वत: हून बरोबर হতে পারে?

না, প্যারাফিমোসিস स्वत: থেকে ঠিক কৌতুক গ্রুপ নেই। লিঙ্গত্বক শিশ্নমুন্ডের সূচীতে এবং তা টেনে না নামনো কিছু সময় পরে, নিজে থেকে শীর্ষস্থানীয় প্রার্থীরা কেউ নেই। অযথা সময় নষ্ট না করে প্রতিবাদের বাধারস্থই বিবেচকের কাজ।

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
अपेक्षा साहू डॉ

अपेक्षा साहू डॉ

सल्लागार
डॉ. अपेक्षा साहू, 12 वर्षांचा अनुभव असलेले एक नामांकित प्रजनन तज्ञ आहेत. प्रगत लेप्रोस्कोपिक शस्त्रक्रिया आणि महिलांच्या प्रजनन काळजीच्या गरजा पूर्ण करण्यासाठी IVF प्रोटोकॉल तयार करण्यात ती उत्कृष्ट आहे. वंध्यत्व, फायब्रॉइड्स, सिस्ट्स, एंडोमेट्रिओसिस, पीसीओएस, उच्च-जोखीम गर्भधारणा आणि स्त्रीरोगविषयक ऑन्कोलॉजीसह, महिला पुनरुत्पादक विकारांच्या व्यवस्थापनामध्ये तिचे कौशल्य आहे.
रांची, झारखंड

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण