• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

শিশুকন্যার সিনড্রোম ও চিকিৎসা

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਅਗਸਤ 30, 2023
শিশুকন্যার সিনড্রোম ও চিকিৎসা

কারণে শিশুকন্যার উচ্চতা যদি আমার বয়সের সাথে না বাড়ে এবং স্বাভাবিকের উপস্থিতি বৃদ্ধির হার কম মনে হয়, তাহলে সতর্ক প্রয়োজন। বিশেষ করে এর যদি থুতনি ও ਲੁপ্তপ্রায় ঘড়, ছোট কান, সমস্যা ਆਦਿ অনুষঙ্গ দেখা যায়, তাহলে পরবর্তী অবশ্য শান্তির দ্বারস্থ হওয়া প্রয়োজন। কারণ, হতে শিশুকন্যাটি টার্নার সিনড্রোমে সমস্যা ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਸਮੱਸਿਆਟੀ ਜੀਨਗਤ ਸਿੱਧਕ ਫਲਰ, ਜਨਮ-ਜਾਤਕ, ਜਨਮ-ਸਥਾਨ, ਸਥਿਤੀ ਅਤੇ ਸਰੀਰ ਕਰਦਾ ਹੈ। এই সিনসো সমস্যামেদের যৌনজীবনের বিকাশ ঠিকমতো হয় না বলে ডাক্তারধারণ দেখায় অক্ষমতা দেয়। মুশকিল হল, জিনগত এই সুস্থটি নিরোধ করা বা ইন্সটল করা বা সম্পূর্ণ নিরাময়ের উপায় নেই। তবে অনুসারী সমস্যা বা উপসর্গের মোকাবিলা করার জন্য হরমোন থেরাপি-সহ চিকিৎসা রয়েছে। ਜਿੰਨੀ ਤੇਜ਼ੀ ਨਾਲ ਇਲਾਜ ਸ਼ੁਰੂ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ ਚੰਗਾ ਫਲ ਪ੍ਰਾਪਤ ਹੋਵੇਗਾ।

ਤਾਰਨਾਰ ਸਿਨ ਡ੍ਰੌਮ ਕੀ

দু'টো সেক্স ক্রোমোজোম নিয়ে আমরা সকলে জন্মগ্রহণ করি। ছেলে একটি এক্স ও একটি ওয়াই ক্রোমোজোম এবং মেয়ে হলে দু'টি এক্স ক্রোমোজোম থাকে। এখন দু'টি এক্স ক্রোমোমের মধ্যে একটি যদি আংশিক বা সম্পূর্ণভাবে অনুপস্থিত থাকে, তখন তার্নার সিনড্রোমে হন শিশুকন্যাটি। ਆਮ ਤੌਰ 'ਤੇ XNUMX ਦੀ শর্ত টার্নার ড্রোমেইড, শারীরিক ও ਵਿਕਾਸ ব্যবহার ਹੁੰਦਾ ਹੈ। বুদ্ধিমত্তা সমস্যা না পাওয়ার সমস্যা বা অঙ্ক কষা ও স্মরণ শক্তিতে হয়। ਪੁਲਿਸ ਵਾਲਿਆਂ ਸੈਕਸঅঙ্গ-ਜਨ-সংস্থা ঠিকমতো ট্রাফিক প্র না। ফলে মাসিক ঋতুস্রাব হয় না বা শুরু হতে তাদের হয় এবং সন্তানধারণে সমস্যা হয়। থাইরয়েড, ডায়াবেটিস-সহ হা রোগ আসে অনুসারী। যে কারণে টানার সিনড্রোমে পুলিশদের আয়ু শান্তিপূর্ণ কম ਹੁੰਦਾ ਹੈ। ১৯৩৮ সালে আমেরিকান এডোক্রিনোলজিস্ট হেনরি টার্নার এই প্রবণতা চিহ্নিত করেন এবং ১৯৬৪ সালে ক্রোমোজো অস্বাভাবিকতাকে বছরের প্রথম কারণ হিসেবে চিহ্নিত করা হয়।

ਟਰনার সিনড্রোমের রূপ ভেদ

এক্স মোজোমের অনুপস্থিতি সম্পূর্ণ না আংশিক, তার উপরে অবস্থান করে টানার ড্রোন ড্রোমের বাইরেঃপ্রকাশ কতটা হবে।

XNUMX) ਮੋਨੋজোਮੀ- যখন দুই'তার অভিঘাত একটি ক্রোমোজোম থাকে, তখন তাকে বলে মোনোজোমি এক্স। টার্নার ਸਿਨড্রোমে ਬਰਾਦਰੀ ਦੇ ਵਿੱਚ ਲਗਭਗ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਇਸ ਕਿਸਮ ਦੇ ਵਿੱਚ ਪੜ੍ਹਦੇ ਹਨ। মিন ডিম বা বাবার শুক্রাণুর সাধারণ একটিতে ক্রোমোজো মেরি অনুপ অবস্থা থেকে এটা হয়। নিষিক্তকরণের পর ভ্রুণেও যে সমস্যাটি রয়ে যায়। মোনোজ্যোমিতে অস্বাভাবিকতা বহিঃপ্রকাশ অনেক বেশি হয়।

XNUMX) ਮੋজাইক ਤਾਰਨਾਰ ਸਿਨਡ੍ਰੋਮ- নাগরিক শিশুর কিছু সম্পর্কযুক্ত দু' এক্স ক্রোমোজোম থাকে এবং কিছুতে একটা এক্সেস থাকে। ਗਾਰਬੇਸਟਾਰ ਸ਼ੁਰੂ ਕਰਨ ਦੇ ਰਿਸ਼ਤੇ ਵੱਲ ਬਿভাਸ ਦੇ ਸਮੇਂ ਇਹ ਖ਼ੁਸ਼ੀ ਹੁੰਦੀ ਹੈ। XNUMX% দৃশ্যমান বহিঃপ্রকাশ পরিস্থিতি কম হয় এবং কিছু ক্ষেত্রে প্রেক্ষাপট লক্ষণ লক্ষ্মণও যায় না তার থেকে।

XNUMX) ਇਨਹਰੀਟੇਡ ਤਾਰਨਾਰ ਸਿਨਡ੍ਰੋਮ- কম ਸਵੀਟਸ ਬਹੁਤ ਹੀ ਸਮੇਂ 'ਤੇ এই ਨਿਕਾਸ ਦੀ ত্রুটি ਮਾ-ਬਾবার ਤੋਂ সন্তানের ਵਿੱਚ ਆਉਂਦੀ ਹੈ। একটি এক্স ক্রোমোজোমের কিছু অংশ হারিয়ে এই অবস্থা।

XNUMX) ਵਾই ਕ੍ਰੋਮੋজোম মেটেরলিয়া- বিরল আর একটি প্রকারভেদ হল কিছু অস্ত্রে একটি এক্স ক্রোমোজোম এবং কিছু সম্পর্ক একটি এক্স ক্রোমোজোমের সাথে ওয়াই ক্রোমোজোমের কিছু উপাদান প্রমাণ আসা। ব্যক্তিগত শিশুমোটিও সন্তানসন্তান জন্মগ্রহণ করাও ওয়াই ক্রোজোম মে টেরিয়ালের জন্য গোনাডোব্লাস্টমাপ এক ধরনের ক্যানসার সম্ভাব্য বিপদে পরবর্তী কাল।

টার্নার ਸਿਨਡਰੋਰ ਦੀਆਂ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ

টার্নার সিনড্রোমে গুলি ਲਕ੍ਮਣ ছোটਬੇਲਾ , প্ল্যা-প্লে , , . এমনকী গ্রাবস্থাতেও কিছু লক্ষ্মণ থেকে এই সমস্যাটি চিহ্নিত করা যায়। ঘাড়ের কাছে জমে থাকা ফ্লুইড, কিডনি ওর্টের অস্বাভাবিকতা গ্রাবর আলট্রাসাউন্ডে মামলা আসা উচিত। ਬੱਚੇ ਪੈਦਾ ਕਰਨਾ ਸਮੇਂ ਸਹਿਤ ਛੋਟੇ ਜਵਾਬ, ਹੱਥ পায় ਫੋਲਾ ਭਾਵਨਾ- ਕੁਝ লক্ষ্মਣ ਨਜ਼ਰ ਆਉਂਦਾ ਹੈ। শিশু অনেক বড় হতে শুরু করার প্ল্যাকার্ডগুলি লক্ষ্মণই দাঁড়ায়।

XNUMX) প্রথম ও প্রধানমণ হল বা আশানু রূপ শারীরিক গঠন কমতা উচ্চতা না লক্ষন।

XNUMX) উচ্চতাই নয়, সামগ্রিক গড়নেও অস্বাভাবিকতা ফুটে শুধু দেখতে দেখতে। যেমন, ছোটুতনি, কর্মাকৃতি বা লুপ্তপ্রায় ঘাড়, পেছনর চুলের দিকে পিঠ পর্যন্ত আসা, হাতেরপি কোণ দূর, দেখা পিট করা, একটা দেখা অকার্যকর (লেজি আই), মৃত্যু, শারীরিক অবস্থা, আঁচিল বা তিল, হাত ও পায়ের। ਛੋਟਾ ਨਖ, ਸ਼ਿਰਦਾਂੜਾ ਬੇਂਕੇ ਅੱਗੇ ਆਦਿ।

XNUMX) ਵੱਧ ਤੋਂ ਵੱਧ ਉਮਰ ਦੇ ਨਾਲ ਜੋ ਲਕਸ਼ਣਟੀ ਸੋਚ ਵਧਾਇਆ, ਚੰਗਾ ਹੈ ਸੈਕਸ ਲਾਈਫ ਵਿਕਸ਼ਿਤ ਨਾ। তার্নার সিন ড্রোমেদের ঢালের মত বুকের গড়ন হয় ও স্তনযুগলের দূরত্ব ਜ਼ਿਆਦਾ থাকে। ਪੁਰਾਣੇ ਦੇ ਨਾਲ স্তনের ਜਵਾਬ বাড়ে ਨਾ। মাসਿਕ ঋতুস্রাব শুরু হতে হতে তাদের হয় বা হয় না। ਕਈਆਂ ਦੀ ਮੁੜ ਕੌਮਾਂ ਪਹਿਲਾਂ ঋਤੂਚਕਰ ਖਤਮ ਹੋ ਜਾਂਦੀਆਂ ਹਨ। ডিম্বাশয়ের তার ਨੰਬਰ ਛੋਟਾ ਹੁੰਦਾ ਹੈ ਅਤੇ অনেক সময়ই কার্যকারিতা ਹੁੰਦਾ ਹੈ। সেক্স হরমোন ঠিকমতো নিঃসরণ হয় না।

XNUMX) প্রনয়নতন্ত্রের গঠনে ত্রুটি থাকে বলে টার্নার ড্রোমেন পুলিশ সদস্য অধারণকারী সবচেয়ে বড় সমস্যা।

XNUMX) জিনগত ত্রুটির কারণে টার্নার সিনড্রোমে কমিউনিটিদের অনেক অঙ্গপ্রত্যঙ্গের সমস্যা থাকে। যা ਤੋਂ ਸੈਰ-ਸਪਾਟਾ ਵਰਗਾ ਸੁਖ ਹੁੰਦਾ ਹੈ। ਜਿਵੇਂ ਕਿ, টানার সিনড্রোমে রিপোর্টਡਾਂ ਵਿੱਚ ਲਗਭਗ ৫০ শতাংশ হারের গড়নে সমস্যা ਹੁੰਦੀ ਹੈ। উচ্চ রক্তচাপ, ਹਾਈ কোলেস্টেরਲ, ਹਾਈ ট্রাইগ্লিਸਰਾਇਡ, টাইপ ਟੂ-ডিয়াবেটিਸ থেকে শুরু করে হাইপারটেনਸ਼ਨ, ইনসুলিন রেজਿਸਟੈਂਟ, ਮੋਟਾ হয়ে যাওয়ার মতো সমস্যা চেপে ধরে ਪੁਰਾਣੇ বাড়লে। সম্পূর্ণ হাড়ের সমস্যা থেকে মেরুদণ্ড বেঁকে নেওয়া (স্কলিওসিস, কাইফোসিস), অস্টিওপোরোসি বিপদ থাকে। এছাড়াও হাইপোথাইরয়েডিজম, পরিপাকতন্ত্রে ਸਮੱਸਿਆ, কিডনি ਇਨਫ সক্রিয় ਆਦਿতে ਭੁਗਤੇ ਹੈ। গঠনে সমস্যা থাকে বলে নক্ষত্র কান পাকে (মিডল ইয়ার ইনফ ক্রাইকস) অনেক। এমনকী 'সেনসরিনিউরাল হিয়ারিং লিসে'র মতো সমস্যাও হয় পুরনো কাল।

৫) টার্নার সিনড্রোমে কমিউনিটিদের সাধারণ কাছে দৃষ্টিশক্তি সমস্যা বেশি হয়। ਕਾਲਰ ਬਲਾਇੰਡਨੇਸ ਵੀ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

XNUMX) শারীরিক গঠনে অস্বাভাবিকতা এবং সন্তানধারণ অক্ষমতা সমস্যার সমাধান থেকে বিভিন্ন ধরনের সমস্যা আসে। আত্মবিশ্বাস রাখা, উদ্বেগ ও দুশ্চিন্তায় ভোগা যার মধ্যে। ਇਹ ਸਿਨਡ੍ਰੋমে ব্ਲਿਓਡ ਬਹੁਤ ਦੇ ਵਿੱਚ ਏਡੀএইচਡੀ (অ্যাটেন ਡੇਫਿਸੀਟ ਹਾਈਪਰঅ্যাকটিভিটি ডিজঅর্ডার) ਉਪਸর্গ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

ਤਾਰਨਾਰ ਸਿਨ ਡਰੋਮ ਨਿਰਣਯ

ਜਨਮ ਦੇ ਗਾਰਬੇਸਟਯ ਕੁਝ ਲਾਭ ਦੇ ਜਰੀਏ ਜੀਨਗੇਟ ਇਹ ਗਲਤ ਹੋ ਸਕਦਾ ਹੈ। মিনিও নিয়ে ম্যাটারনাল সিরামিনিং করতে দেখা যেতে পারে সন্তানের ক্রোমোজোমের গঠনে ত্রুটি রয়েছে কি না। অতিরিক্ত প্ল্যাসেন্টা (ਕੋরোনিক ਵਿਲਾਸ স্য্যাম্পলিং) বা অ্যামনিওটিক ফ্লুইড (অ্যামওসেনটেসিস) ਤੋਂ নমুনা ਇਕੱਠਾ করে তার যোগব্যায়ামের মাধ্যমে জানা যায় সন্তানের নার সিনড্রোম ਹੈ কি না। গর্ভাবস্থায় প্রসূতির যখন আলট্রাসাউন্ড করা হয় তখন শিশুর কিডনি, হার্টের সমস্যা বা ঘাড়ের কাছে ফ্লুইড ভুবন শান্তির আন্দাজ করতে পারে। তার্নার সিনড্রোমে মুসলিম শিশুর জন্মের পরে এক পাঁচ বছরের মধ্যেই বাহ্যিক কিছু লক্ষ্মণ বাবা-মা ও আত্মীয় পরিজনদের নজরে আসে। তখন উত্তরের দ্বারস্থ হওয়া টিক পরীক্ষা ক্যারিও টাইপ অ্যানালাইসিস করতে হবে। রক্তের বদৌলত মাধ্যম এটি সম্পূর্ণ করতে পারে, যাতে ক্রোমোজোমে সৃষ্টি হয় কি না। ਹੋਰ এই ਨੈਨਿਕ ত্রুটির, অনুসারী পাঠ অন্যান্য সমস্যার জন্য কিডনির আলট্রাসো গ্রোরোনো ইকোকার্ডিও, গোনাডোট্রাপিন ও সেক্স হরমোনের উপস্থিতির পরীক্ষা এবং জরায়ু ও ডিম্বাশয়ের আলট্রাসোনো করা হয়।

ਟਾਰਨਰ ਸਿਨ ਡ੍ਰੋਮੇਰ ਇਲਾਜ

রাজাসন্তানের টানার সিনড্রো নির্ণয় হলে যত দ্রুত সম্ভব চিকিৎসা শুরু করা উচিত।
XNUMX) ইনজ গ্রুপে হিউমান ਗ੍ਰੋਥ হরমোন আবেদন ਉੱਚਤਾ বাড়ে। ਪਿਛਲੇ ਲੰਮੇ ਸਮੇਂ ਤੋਂ ਇਹ ਇਲਾਜ ਸ਼ੁਰੂ ਹੋ ਗਿਆ ਹੈ।

XNUMX) ইজরোজেন অন্য নারী ਜੇরায়ুর ਦਰਜਾ ਵਧਾਓ। ਅਜਿਹੀ ਬ੍ਰੇਨ ਵਿਕਾਸ ਤੋਂ ਸ਼ੁਰੂਆਤ ਕਰਕੇ ਹਾਰਟ, ਲਿਵਰ ਆਦਿ ਕਾਰਜਕਾਰੀਤਾਓ ਵਧੋ ਈਸਟ੍ਰੋਜਨ।

XNUMX) ১১ থেকে ১২ বছর পুরানো প্রয়োজনে প্রোজেস্টিন প্রয়োগ করা হয় ঋতুস্রাব গঠনে। ਜੇਕਰ ਤੁਹਾਨੂੰ ਘੱਟ ਨਹੀਂ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ ਤਾਂ ਇਹ ਕਰਨਾ ਹੈ ਅਤੇ ਬਾਅਦ 'ਚ ਮਕਬੂਲ ਕਪਟ বাড়ানো ਹੈ।

এককথায় বলা যেতে পারে, টার্মোগত একটি স্বাস্থ্য সেসিন- নার্মা সন্তানের সামনের রাজ্য সরকারের হাত নেই। এটিকে বিরোধিতা করা বা আইটেম করার জন্য উপায় নেই। তবে হরমো থেরাপি-সহ অন্যান্য নিয়ম মেনে চিকিৎসা করলে এই তিনটি সংযোজন করা ত্রুটির উপসর্গ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ মোকাবিলা হয়ে যায়।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) টানার সিনড্রোমে মহিলা মহিলা কি ਗਵਰਤੀ ਹੋ ਸਕਦੇ ਹਨ?

সাধারণত টার্নার সিনড্রোমে সন্তানাধারণে অক্ষম বা অনুর্বর হন। তবে, উর্বরতা উন্নয়ন প্রযুক্তির সাহায্য নিয়ে কেউ কেউ সন্তানধারণে সক্ষম হন। কম খুব ক্ষেত্রেই রোগীদের জন্য দরখাস্ত ਨਹੀਂ ਹੁੰਦੀ।

XNUMX) টার্ সিনড্রোমে কি ছেলেরা মুসলিম নারী ਹੋ ਸਕਦਾ ਹੈ?

ਨਾ, ਸਿਰਫ਼ নারীই ਇਹ ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ। কারণ সমস্যাটি আসে এক্স ক্রোমোজোম থেকে।

XNUMX) মহিলা টানার সিনড্রোমে পুলিশ কি ভাবে তার মোকাবিলা করা উচিত?

সমস্যা চিহ্নিত করা উচিত এবং দ্রুত শিশুকে দ্রুততার সঙ্গে যোগ করার জন্য চিকিৎসা শুরু করা উচিত। গ্রোথ হরমোন বা ইস্ট্রোজেন প্রয়োগ ਸਮੇਂ ਸ਼ੁਰੂ ਹੋਣ 'ਤੇ অনেক সমস্যা ਪੈਦਾ ਹੁੰਦੀ ਹੈ। তবে, শুধু শিশু শিশুর বাধারস্থ হলে গতি না কমাওলজিস্ট, অ পথ্যালমোলজিস্ট, ইএনটি স্পেশালিস্ট থেকে শুরু করে সাইকোলজিস্টের সঙ্গেও পরামর্শ প্রয়োজন।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ