• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

হস্তমৈথুনের অতিরিক্ত অভ্যাস ਕੀ সন্তান হীন কারণ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 22, 2023
হস্তমৈথুনের অতিরিক্ত অভ্যাস ਕੀ সন্তান হীন কারণ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

হস্তমৈথুন বা স্বমেহন ਹੈ ਇੱਕ ਕਿਸਮ ਦੀ ਸੈਕਸ ਕਿਰਿਆ, ਜੋ স্বাভাবিক ਅਤੇ স্বাস্থ্যকর ਅਵਾਸ। শুধুসুখ সহ লাভ করাই নয়, যৌন দুশ্চিন্তা কম থেকে শুরু করে হরমোভারসাম্যের পরিস্থিতি- হস্তমৈথুনের দিকটি রয়েছে। স্থায়ী হস্তথুনের ফলাফল ক্যানসারের সমস্যা সমাধান সংক্রান্ত সমস্যা এবং প্রস্টেট অন্যান্য সমস্যাও সমস্যা। কিন্তু যেমন আমরা ভালো ভালো নয়, বিকল্পই আপ হস্তমথুনেরও খারাপ আছে। শারীরবৃত্তিয় ও স্বাস্থ্যসেব হস্তমৈথুনের ক্ষতিকারক প্রভাব পরক্ষে নারীহীন সমস্যা ডেকে আনতে পারে। অতিরিক্ত হস্তুনের ক্ষতিপূরণ পরামর্শও এটি কীভাবে করস্তম কীভাবে পরামর্শের ক্ষমতায় প্রভাব বিস্তারিত তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হল।

 

ਚਰਚਾ ਵਿਸ਼ਾ ਵਸਤੂ

  • ਸਿਰਫ਼ ਹਸਤਮਥੁਨ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ?
  • অতিরিক্ত ਹਸਤਮਥুন ਦੇ ਨੁਕਸਾਨ ਦਾ ਅਸਰ।
  • হস্তমথুন ও পুরুষের নারী সন্তানতা।
  • হস্তমৈথুন ও শিশুদের ধারক অক্ষমতা।
  • ਅਵਾਸ ਤੋਂ ਮੁਕਤੀ ਦੇ ਰਾਹ।
  • প্রশ্নমালা- ਹਸਤমৈਥুন ਦੇ ਲਈ ਕੀ চুল ਕਟ ਸਕਦਾ ਹੈ? হস্তথুন বেশি করে কিমৈ হয়?

 

ਸਿਰਫ਼ ਹਸਤਮਥੁਨ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ?

হস্তমৈথুন স্বমেহন হল একধরনের কামোদ্দেপক প্রক্রিয়া। ਸੁਖ দায়ਕ ਇਹ ਸ਼ਕਤੀ ਬਹੁਤ ਸਮਾਂ ਆਸਕਿਤ ਹੋ ਗਿਆ। এর পিছনে একটি কারণ হল, হস্তমৈথুনের সময় মস্তিস্কে ডোপামাইন ও এন্ডোরফিনের মতো 'ফিল গুড কেম অভিজ্ঞতাস'ঃসৃত হয়, অবসাদ-দুশ্চিন্তার মত সমস্যাগুলো অনেকাংশে দূর করে। ਇਹ 'ਫਿਲ ਗੂਡ কেমਸ' ਦੀਆਂ ਗੱਲਾਂ ਬ੍ਰੇਨਕੇ ਬਾਰਬਾਰ ਦੀਪਨਾਤਮਕ ਕੰਮ ਕਰਨ ਲਈ ਉਸਕਾਤ ਹੁੰਦੀ ਹੈ। ਜਿਸ ਕਾਰਨ হস্তমৈথুনে আসক্তি ਬਣ ਸਕਦੀ ਹੈ। কেবলমাত্র সময়ে হস্তমৈথুনও এই বিষয়ে ধারণায় কেউ নিয়োজিত থাকলে দরজা খুলে বলা হচ্ছে। অনেক সময় এই অভ্যাস এতটাই গ্রাস করে যে পরিচয়ে তার আদর্শ ভাবনাচিন্তা ছাড়াই হস্তমৈথুন করতে থাকে আসক্ত মানুষটি। এর ফলে সমাজে, কর্মক্ষেত্রে তাকে বিড়ম্বনায় উদ্ধার হয়। ਵਪਾਰਕ ਰਿਸ਼ਤਾ ਨਸ਼ਟ ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। এমনকী পরোক্ষে সন্তানহীনতার মতো সমস্যাও ਆ ਸਕਦੀ ਹੈ।

 

অতিরিক্ত ਹਸਤਮਥুন ਦੇ ਨੁਕਸਾਨ ਦਾ ਅਸਰ

অতিরিক্ত হস্তমৈথুনের ফলাফল

  • ਬ੍ਰੇਨੇ ਉੱਚਦੀਪਨਾ।
  • ਏਂਡਰੋਫਿਨ ও ডোপামাইনের উপর ও ডোপামাইনের উপর ও ডোপামাইনের উপর নির্ভর।
  • ਸੈਕਸੰਗੇ ਨਾਮੀਤਾ ਅਤੇ ਫੋਲਾ ਭਾਵਨਾ (ਸ਼ੋਥ)।
  • সংবেদনশীলতাঙ্গে ਸੈਕੰਸ਼ গ্রহণ।
  • অপরাধবোধ ও শুনতে।
  • আত্মবিশ্বাসের অভাব।
  • ধৈর্য ও মনোনিবেশ ਕਟੌਤੀ।
  • পর্ন ছবি দেখায় আসক্তি।
  • ਅਸਮਾਜਿਕ ਵਰਤੋਂ।
  • ਸਮਾਜੇ ਮਿਸਤੇ ਨਾ ਪਾਰਾ, ਬ੍ਰਾਂਡ ਰਿਸ਼ਤਾ ਖਰਾਬ ਕਰਨਾ।

 

অতিরিক্ত হস্তমৈথুন ও সন্তানাদি

পরিবারের নিঃস্বত্তার সঙ্গে অতিরিক্ত হস্তমৈথুনের সম্পর্ক নেই। তবে হস্তমৈথের সঙ্গে গুরুত্বপূর্ণ পরিস্থিতি শারীরবৃত্তিয় ও পরিস্থিতি সন্তানহীনতার দিকে ঠেলে দিতে পারে।

 

অতিরিক্ত হস্তথুন ও পুরুষদের সন্তান বিনাতা

পুরুষদের বাবা হতে না পারার হস্তমৈথুনের প্রভাব এখনও পর্যন্ত গবেষণায় পাওয়া। ਬਹੁਤ ਵਧੀਆ ਸੈਕਸ ਕਿਰਿਆ ਦੀ ਤਰ੍ਹਾਂ ਹਸਤਮੈਥੁਨਿਓ ਕਰੋ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ পাওয়ার ਦੇ ਨਤੀਜੇ 'ਤੇ ਨਵਾਂ ਬ੍ਰਿਟੇਨ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪਾੜੇ। ফলে পুরুষদের শুক্রাণুর মান এবং সংখ্যা বাড়ে বলে তার কিছু সমীক্ষায় অনুরোধ করা হয়েছে। হস্তমৈরে শুক্রাণুর ঘনত্ব ও শিলাতা বাড়া স্বপক্ষে রাষ্ট্রও সামনে জেছে গবেষণা গতিগুলি। ਹੁਣ ਸਵਾਲ ਹੈ, ਤਾਂ ਹਸਤਮੈਥੁਨ ਕਦੋਂ ਵੀ ਕਿਸ ਤਰ੍ਹਾਂ ਦਾ ਸਵਾਲ ਹੈ? 

 

সাধারণভাবে বলা যায়, একজন পুরুষ মানুষ XNUMX-XNUMX দিন বীর্যক্ষরণ না করার পর তার বীরে সবচেয়ে ভাল মানের শুক্রাণু পাওয়া যায়। তাই সন্তানের জন্ম যখন লক্ষ্য, তখন আমার দু'তিন দিন আগে হস্তমৈথুন বন্ধ রাখলেই ভাল। এমনকী সহায়ক ঋণদানেও লাবরিতে বীর্য (সিমেন) পরামর্শ জমা দিতে দু'তিন দিন আগে যৌনসংসর্গ বা হস্তমথৈ না দিয়ে আপনি অনুমতি দিন।

 

এই আসি সংবাদ হস্তমৈথুনের ক্ষতিকর গতিপথ। XNUMX-XNUMX-XNUMX বিশেষ করে জানাবার কথাবার হস্তমৈথুন যদি সপ্তাহভর মনে হয় বা টানা চার দিনও। সাধারণভাবে একজন ব্যক্তির দেহের প্রতি সেকেন্ডে পুরুষের হাজারের মতো শুক্রাণু গঠন করে এবং প্রতি বার বীর্যক্ষরণ মোটামুটি ৩০০ গোলে শুক্রাণু গঠন হয়। অতিরিক্ত হস্তম, শুক্রাণু শূকৈথুন গঠনের চেয়ে বেশি ক্ষমতা থেকে শুক্রাণু দেখা যায়। 

 

আমরা যারা হস্তমৈথুনের জন্য 'সেক্স-টয়' ব্যবহার করে, তাদের ক্ষেত্রে এর আর একটা খারাপ প্রভাব রয়েছে। কম দামী 'সেক্স-টয়'। দুঃখজনক ক্ষতিকর সংরের সংঘের শেক শূক্রাণুর বোলস্পেস রা ও তা নিম্নমানের হয়। 'সেক্স-টয়ে' এমন কিছু রসায়নিকও থাকে যা থেকে হরমোনের ভারসাম্য বিঘ্নিত হয়, ক্যানসার চেয়ারম্যান থাকে।

অতিরিক্ত হস্তৈথুনের সঙ্গে সংঘর্ষম সমস্যাগুলি লিঙ্গ উত্থাপন, সঙ্গমের শক্তি ও বীর্যপাতে প্রভাব হোটেল। হস্তমৈথুনে আসক্ত বাদাম দাম্পত্য অনেক সমস্যা হতে পারে, যার প্রভাব পড়ে সন্তানধারণে। 

 

ਹਸਤমৈথুন ਅਤੇ শিশুদের ਧਾਰਨਾ অক্ষমতা

হস্তমথুনের সঙ্গে সন্তানধারণে অক্ষমতার নম্বর পাওয়া যাবে। কারণ হল সন্তানধারণ প্রক্রিয়ার সঙ্গে ছেলেদের যৌন উদ্দীপনা কী হল না, তার সম্পর্ক নেই বা অর্গাজ্যমের সঙ্গে ডিম ফোটার সম্পর্ক নেই। রজ মিটিং এর পর থেকে প্রতি প্রতি স্ব্ব নির্দিষ্ট সময়ে শরীরে একটি ডিম ফোটে যেটি উপস্থিত ফ্যালোপিয়ান টিউবে আসবে। এর ১২-২৪ ঘণ্টার মধ্যে শুক্রাণু যদি সেই ডিমেশন নিষিক্ত করতে পারে, তাহলে ভ্রূণ হতে পারে। আর ডিমটি নিষিক্ত না হলে প্রকৃতির নিয়মে শারীরিক গঠন হতে পারে ঋতুস্রাবের সময়। তাই আমাদের হস্তৈথুনের সঙ্গে সন্তানধারণ ক্ষমতা শক্তি প্রত্যক্ষ-প্রোক্ষের সম্পর্ক সম্পর্ক থাকা। অনেক হস্তথুনের জন্য ভয় অবসাদ, দুশ্চিন্তা বোঝার, যা আদপে সন্তানের জন্য চেষ্টা সাহায্য করে। 

 

ਸਿਰਫ਼ ਹਸਤਮਥੁਨ ਦੇ ਅਵਾਸ ਤੋਂ ਮੁਕਤੀ ਦੇ ਤਰੀਕੇ

গর্ভবতী মহিলার সঙ্গে সম্পর্ক নেই বললেই হৈস্তুনের অভ্যাস মিস কিছু সমস্যা, পিটা ডেকে আন। তাই হস্তমৈথুন যাতে আসক্তিতে না-হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। আসক্তি হতে পারে তা থেকে মুক্তির উপায়

  • পর্নোਗ੍ਰਾਫੀ ਦੇਖਣਾ ਅਸਵੱਸ এবাদে ਜਾਣਾ। 
  • হস্তমৈথুনের অন্য কোন্‌ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ য়
  • 'ফিল গুড কেমস' নিঃসরণ ও স্ট্রেস কমানোর জন্য শরীরচর্চা করা যায়।
  • বন্ধুবান্ধব ও আত্মীয় পরিজনদের সঙ্গে মেলামেশা ਵਧতে হবে।
  • ਕਗਨੀਟੀਵ ਬਿਹੇਵੀਆਰ ਥੇਰਾਪੀਰ ਮਦਦ ਲੈਣ ਜਾ ਸਕਦੇ ਹਨ।
  • ਸਪੋਰਟ ਫ਼ਾਰਮ ਕੌਂਸਲਿੰਗ ਮਦਦ নিয়েও ਸਿਸਟਮ ਮੇਲੇ।
  • সঙ্গীর সহ যৌনসংসর্গ ਦੇ ਸਮੇਂ ਤੋਂ ਪਹਿਲਾਂ ਤੋਂ, হস্তমৈথুনের অভ্যাস নিয়ন্ত্রণ করা যায়।

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX. ਹਸਤਮৈਥুন ਦੇ ਨਤੀਜੇ ਕੀ চুল ਪੈ ਸਕਦਾ ਹੈ?

ਨਾ, হস্তমৈথুনের সঙ্গে চুল পড়ে যাওয়ার কারণে সম্পর্ক ਨਹੀਂ। ਹਸਤਮਥੁਨ ਇੱਕ ਅਮਲੀ। এর অতিরিক্ত অভ্যাসকে অস্বাভাবিকতা ডেকে। ਪਰ, ਪੜ੍ਹਨਾ, ਪੜ੍ਹਨਾ, ਨਾਲ তার স্বাভাবিক যোগ ਨਹੀਂ ਹੈ।

 

XNUMX. হস্তথুনের ফলে কিমৈ হয়?

হস্তথুনের সঙ্গে সমন্বয়ে যাওয়ার সময় সম্পর্ক নেই। তবে স্ট্রেসের কারণে যে অতিরিক্ত হওয়া যায়, যার ফলে বাড়ে, মন্তব্য কমানোর একটা পরোক্ষ উপায় হতে পারে হস্তমৈথুন। ਹਸਤমৈথুনের ਨਤੀਜੇ 'ਫਿਲ ਗੂਡ কেমস, নিঃসৃত' ਹੁੰਦਾ ਹੈ। ਇਹ ਸਟਰেস কমতে সাহায্য করে। পরোক্ষ এই দিকটি ছাড়া কমতার সঙ্গে যোগ নেই হস্তমথুনের। 

 

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ, 12 ਸਾਲਾਂ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਨਾਮਵਰ ਪ੍ਰਜਨਨ ਮਾਹਿਰ ਹੈ। ਉਹ ਅਡਵਾਂਸਡ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀਆਂ ਵਿੱਚ ਉੱਤਮ ਹੈ ਅਤੇ ਔਰਤਾਂ ਦੀ ਜਣਨ ਸੰਭਾਲ ਦੀਆਂ ਲੋੜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਸ਼ਾਲ ਸ਼੍ਰੇਣੀ ਨੂੰ ਪੂਰਾ ਕਰਨ ਲਈ IVF ਪ੍ਰੋਟੋਕੋਲ ਤਿਆਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸਦੀ ਮੁਹਾਰਤ ਮਾਦਾ ਪ੍ਰਜਨਨ ਸੰਬੰਧੀ ਵਿਗਾੜਾਂ ਦੇ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਫੈਲੀ ਹੋਈ ਹੈ, ਜਿਸ ਵਿੱਚ ਬਾਂਝਪਨ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਸਿਸਟਸ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਪੀਸੀਓਐਸ, ਉੱਚ ਜੋਖਮ ਵਾਲੀਆਂ ਗਰਭ ਅਵਸਥਾਵਾਂ ਅਤੇ ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਓਨਕੋਲੋਜੀ ਸ਼ਾਮਲ ਹਨ।
ਰਾਂਚੀ, ਝਾਰਖੰਡ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ