• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

AMH পরীক্ষা কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ AMH ਟੈਸਟ ਕੀ ਹੈ)

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
AMH পরীক্ষা কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ AMH ਟੈਸਟ ਕੀ ਹੈ)

ডিম্বাশye ਕਿੰਨੇ ডিম, ਜਾਣੋ ਏ.ਐਮ.ਐਚ

 

আমাদের এই দেহ আর তার অঙ্গপ্রত্যঙ্গের কাজকর্ম বাস্তবায়ন। তার থেকেও সরাসরি জননতন্ত্র। ডিম্বাੰੂ আর ਸ਼ੁਕਰਾਣੂਰ ਮਿਲਨੇ ভ্রূ সৃষ্টির পিছনে রয়েছে হাজার অঙ্কের দুরূহ সমীকরণ। এই ধরনেরই একটি জটিল সমীকরণের নাম হল অ্যান্টি মুলিয়ান হরমোন, সংক্ষেপে এএমএইচ। রোগীর শরীরে ডিম্বাশয়ের ਅੰਦਰ ਫਲਿਕਲ ਬੰਧਨ রক্ত পরীক্ষা করে এমএইচ হরমোনের ਸੈਰ-ਸਪਾਟੇ ਦੇ মাধ্যমে মহিলার সক্রিয় ডিম শক্তির শক্তি বা কত ডিম ਹੈ এটি একটি সাধারণ রক্ত ​​পরীক্ষা। এর জন্য বিশেষ সময়ের জন্য সন্তানধারণে অক্ষর চিকিৎসা এই পরীক্ষাটি একান্ত ও প্রাথমিক ধাপ। 

 

নারীর ਉਮਰ, ডিমের সংখ্যা

 

নারীদেহে ডিমের সংখ্যা ও মানকে ডাক্তার পরিভাষায় বলা হয় 'ওভারিয়ান রিজার্ভ'। প্রত্যেক নারীই নির্দিষ্ট সংখ্যার ডিম্বাণু নিয়ে জন্মগ্রহণ করে। রজস্বলা সম্প্রচার পর প্রতি আশা একটা-একটা করে ডিম ফোটে আর ঋতুস্রাবের সময় হয় শরীর থেকে। এই কারণে আমার বয়স অনেক বাড়ে, টাইলাই শরীরে ডিমের সংখ্যা ভালো আসে। এই ভাবে ডিম কমতে কমতে এক সময় সন্তানধারণে অক্ষমতা সমস্যা দেখা দিতে পারে। আমার জীবনযাত্রায় পুরানো জনিত কারণে অক্ষম অক্ষম সমস্যা বড় জননে নম্বর এসেছে।

XNUMX. দিনে দিনে শরীরে ডিমের সংখ্যা নির্ধারণ অনেক। সাধারণ ওভারেতে আগে সার্জারি এন্ডোমে ট্রাইওসিসের মতো সমস্যা ওভারিয়ান হলে রিজার্ভ ক্ষমতা যেতে পারে। ক্যানসের চিকিৎসাপি কেমোথেরাপি বা রেডিয়েশন থেরার জন্যও মান ডিমের সংখ্যা। মদ্যপান, ধূমপান বা অন্যান্য নেশা, স্থূলতা, জিনঘটিত (ফ্র্যাজাইল সিনড্রোম), পেভিক ইনফ ক্রিম, থাইরয়েড, মাম্পস-সহ বেশ কিছু অসুখ ডিমের সংখ্যা সংখ্যা হতে পারে শরীরে। আবার অনেক সময় ডিমের সংখ্যা কম থাকার সুনির্দিষ্ট কারণ খুঁজে পাওয়া যায় না।

ঠিক যেমন 'ওইয়ান রিজার্ভ' কম থাকে শরীরে তার লক্ষণ লক্ষ্মণ দেখা যায় না, যেটা আছে কি না তা নির্দিষ্ট থেকে এই সমস্যা হতে পারে। আপাতভাবে বলা হয়, অনেকেরই করে ঋতুস্রাব হয় বাড়ির মধ্যে ঋতুস্রাব বন্ধ থাকে, তাদের এই সমস্যা তৈরি হতে পারে। আবার ২৮ ঠাঁই। অনেকের এই সমস্যা থাকলে ঋতুস্রাবের সময় খুব বেশি রক্তপাত হয়। আর ਇਹ সবচেয়ে বড় লক্ষ্মণ হল সন্তানধারণে অক্ষমতা ਅਤੇ জন্ম।

 

ਬੱਚੇਲਾਵੇ অক্ষর চিকিৎসা ਏ.এম.ਐਚ

 

নারী দম্পতি যদি এক বছর চেষ্টা করার পর সন্তানধারণ না করতে পারে, সেক্ষেত্রে তাদের প্রজননতন্ত্র সমস্যা আছে বলে ধরে নেওয়া হয়। সন্তানধারণে অক্ষমতার সমস্যাকে ব্যক্তিগত ব্যক্তিগত বিষয় হীনমন্যতা ভোগেন। ਇਹ ਠੀਕ ਨਹੀਂ। কারণ, এই অক্ষমতা বিচ্ছিন্ন নয়। অনেকটা জনবিস্ফোরক সংবাদও প্রায় ১২ শতাংশ দম্পতি প্রজনন অক্ষমতা সমস্যায় ভুগে। আশার, প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যারা সন্তানধারণ করতে পারছেন না, তাদের জন্য কার্যকর কথা বলতে ক্ষমতাধান বিজ্ঞানে অ্যাসিস্ট কনস্টিশন অ্যাসিস্ট বা গর্ভা পদ্ধতি বিকল্প বন্দোবস্ত রয়েছে। ‍ বিশেষ করে বা তার আগের উপরে হওয়া ਸਮੇਂ ৩৫ নষ্ট করা উচিত নয়। কারণ আমাদের মনে রাখতে হবে, প্রতি আশা ঋতুস্রাবের সঙ্গে শরীরে ডিমের সংখ্যা কমতে থাকে।

অক্ষর চিকিৎসা শুরু হতে মহিলা ও পুরুষসঙ্গীলাভে মহিলাকে মহিলা পরীক্ষা করা হয়। পুরুষদের বীর্যরসে শুক্রাণুর সৃষ্টি ও গুণমান ভালোর যোগাদের 'ওভারিয়ান রিজার্ভ নেতা' করে ডিম্বাণ্ট ও গুণমাণুর ভুবন ভুবনেরা। 'ওভারিয়ান রিজার্ভ রাজনীতিতে' ਲਈ ਕਾਫੀ ਵਧੀਆ ਪ੍ਰਣਾਲੀ ਹੈ। তার ਵਿੱਚ ਅੰਤਰਾਲ ਫਲੀ কিউਲ ਡਿਸਟ੍ਰਿਕਟ, রক্তে ਫਲਿਕਲ স্টিমুলেਟਿੰਗ হরਮੋਨ (এফ. ਐੱਸ. ਐਚ.) ও ਅੰਟੀ ਮੁਯਾਨ ਹਰਮੋਨ (এএমএইচ) কেন্দ্র নির্ণয়।

 

 

ਐੱਮ ডিম্বাশয়ে ডিম শক্তির ਸ਼ਕਤੀ ਜਾਣਕਾਰੀ ਲਈ ਏএমএইচ পরীক্ষা করা ਹੈ। বেশি এএমএইচ থাকার অর্থ, 'ওভারিয়ান রিজার্ভ' ভাল বা যথেষ্ট সংখ্যা ডিম রয়েছে শরীরে। আর এএমএইচ-এর লেভেল কম হলে পর্যাপ্ত সংখ্যা ডিম নেই বলে ধরে নেওয়া হয়। কত দিন ধরে শরীরে ডিম পাল্টে সন্তানধারণ করতে হবে তার জন্য কতটা সময় থাকতে হবে, এই পরীক্ষা থেকে বলা যায়। IN-Vitro-Fartilization Ba IVF-এর সময় ডিমের সংখ্যা ਵਧੋ, যা দেওয়া হয়, পার্ট কতটা কাজের জন্য তা-ও আন্দাজ করা যায় এএইচএম পরীক্ষা থেকে। তাই সহায়ক গর্ভাধান বা ਅਕਸੀਸਟੇਡ ਕਨਸੇਪਸ਼ਨ ਦੀ ਸ਼ੁਰੂਆਤੀ ਪੜਾਅ হল এএমএইচ পরীক্ষা। ਹੋਰ, ਝੀਲਾਂ ਪਹਿਲਾਂ ਮੋਨੋਪਜ਼ ਨੂੰ ਕੀ ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ পিসিওএস বা ওভারিয়ান ক্যানসারের মতো রোগ নির্ণয়ে এই পরীক্ষা করা হয়।

 

ਏ.ਐਮ.ਐਚ

 

সাধারণ রক্ত ​​পরীক্ষা করেই এএমএইচ করা যায়। ঋতুচক্রের যে পরিস্থিতি সময়ে এই পরীক্ষা করা যায়। কারণ, প্রজনন হরমোনের মত অন্যান্য এএমএইচ-এর অংশ বিশেষ না হেরফের হয় সময়ভেদে। স্বাভাবিকভাবেই এই রক্ত ​​পরীক্ষা করার জন্য স্বাভাবিক শারীরিক পরিস্থিতিরও প্রয়োজন না। 

   

ਏਐਮਐਚ-ਲੇਅ

 

রোগীর শরীরে অ্যান্টি মুলিয়ান বয়ঃসন্ধি ਕਾਲੀ রক্তে ਏএমএইচ-এর বিদ্যা বাੜਤੇ ਸ਼ੁਰੂ ਕਰਨਾ। ২৫ বছর বয়সে এই হরমোন উপস্থিতিতে উপস্থিত হয়। XNUMX ਸੀ এই হরমোਨ ਦਾ ਘੱਟ ਹੋਣਾ। ন্যানোনোগ্রাম প্রতি মিলিটারে এএমএইচ-এর পরিমাপ করা হয়। সাধারণ ভাবে বলা যায়, ২৫ বছর বয়সে একজন মহিলার রক্তে কম করে ৩ ন্যানোগ্রাম প্রতি মিলিটার এএমএইচ হরমোন থাকার কথা। XNUMX-এ গিয়ে XNUMX, ৩৫-এ XNUMX, XNUMX-এ XNUMX থেকে XNUMX. XNUMX বা তার বেশি বয়স XNUMX নেতাদের কাছে ২ ন্যানোনোগ্রাম লিটার বা তার বেশি এএম থাকলে সন্তানধারণে প্রতি মিলিহাস পয়েন্ট কথা নয়। XNUMX থেকে XNUMX এর মধ্যে থাকতে থাকতে থাকলে 'বলে' আর XNUMX এর মধ্যে আমার অনেক সেক্ষেত্রে দা কাছ থেকে ডিম্বাণু সংগ্রহ করে আইভিএফের সাহায্য নেওয়ার পরামর্শ দেন। একটা জিনিস মনে রাখতে হবে, ল্যাবরেটরি ও তার মান বিশেষ ফলাফল কমবেশি হতে পারে। ਆਰ ਏ ਐਚ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਵੱਧਟਾਓ ਹਮੇਸ਼ਾ ਐਮ ਚੰਗੀ ਲੱਛਮਣ ਨਾ। কারণ, ਪਾਲਿਸਿਸਟਿਕ ওਵਰੀਅਨ ਸਿਨਡ੍ਰੋਮੇ (ਪੀਸੀਓਐਸ) ਭੁਗਲੇ ਬਹੁਤ ਸਮੇਂ এএমএইচ বেশি আসে। 

সবশেষে ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ, এএমএইচ কম হলে তাਸ਼ সীমা কারণ নেই। কারণ এএমএইচ শুধুমাত্র ডিমের সংখ্যা একথা মনে রাখতে হবে, সন্তানধারণের জন্য শ' বা টার ਨਹੀਂ, একটি ভাল ডিমই যথেষ্ট। সমীক্ষা মতামত, ওভারিয়ান রিজাভ এমন ਹਾਸ XNUMX শতাংশ নিজের ডিমে সন্তানধারণে ਹੋ ਸਕਦੇ ਹਨ। ਪਰ, যত তাড়াতাড়ি সমস্যা ও তার কারণ চিহ্নিত করে চিকিৎসা শুরু, ভাল ফল পাওয়া যাবে।

 

স্বীকৃতি জিজ্ঞাসিত প্রশ্নমালা:

 

XNUMX) ਏ.ਐਮ.ਐਚ ਲਿਸਟੇ ਕੀ ডিমের ਗੁਣਾਤਮਕ ਮਾਨਤਾ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ?

এএম এইচআর শিরোনামে একজন মহিলার শরীরে কত ডিম পাল্টে ਜਾ ਸਕਦਾ ਹੈ, তা জানতে পারে আপনি ਬਿਆਨেরা। ਵੱਧ ਤੋਂ ਵੱਧ সংখ্যা ডিম ਹੀ ਰਹੇਗਾ, ਬੱਚੇ ਧਾਰਨ ਕਰਨਾ ਵੱਧ ਤੋਂ ਵੱਧ। কিন্তু ডিমের গুণগত মান, তা জানুন ਇਸ টুকু ਖਾਲੀ ਕਿਹਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ, ਪੁਰਾਣਾ ਘੱਟ ਹੋਵੇ ਤਾਂ ডিমের ਗੁਣਾਤਮਕ ਮਾਨਤਾ ਚੰਗੀ ਹੁੰਦੀ ਹੈ।

  

XNUMX) ਬੱਚੇ ਧਾਰਨ ਕਰਨ ਲਈ ਏ.ਐਮ.ਐਚ?

সন্তানধারণে সক্ষম দেহে এএমএইচ-এর ধারা মোটামুটি ভাবে এএমএইচ XNUMX এর কম হলে 'ওভারিয়ান রিজার্ভ' প্রয়োজনের এলাকার খারাপ বা কম পরামর্শ সংগ্রহ করা হয় এবং সেতার কাছ থেকে ডিম্বাণু করার জন্য আইভিএফ প্রদানের ঘোষণা।  

 

 XNUMX) ਏ.ਐਮ.ਐਚ?

ਏ.ਐਮ.- ਦੇ ਗਰਾਉਂਟ, ਪਹੁੰਚੀ ਆਵੰਤਰੀ ਇੱਕ ਗੱਲ। তাইਊরের উপাদান বা উপায় কী, এটা বাড়ানো, আশাব্যঞ্জক নিশ্চিত করা সম্ভব নয়। ਪਰ, পলিস্টিক ওভারিয়ান ড্রোম বা অন্য কমিসিন শারীরিক সমস্যার জন্য এএমএইচ সেই সমস্যার চিকিৎসা করা যায়। আরও, উদ্বেগহীন বাস বা স্ট্রেস কমানো, স্বাস্থ্যকর খাবার, নির্দিষ্ট সময়ে ঘুম, ঘুম নিয়ন্ত্রণে রাখা, যোগাবাসের মতো জীবনযাত্রার অভ্যাস স্বাভাবিকভাবেই ডিম্বাণু ও শুক্রাণুর মান ভাল করতে সাহায্য করে। কিছু সাপ্লিমেন্ট (ডিএইচআইএ, কোনজাইম কিউ টেন, মেলাটোনি, ভিটামিন ডি) নিলে শরীর এএমএইচ-এর গঠন বাড়তে পারে বলে মত রয়েছে। তবে, সরবরাহের পরামর্শ ছাড়া সাপ্লাই নেওয়া উচিত নয়। ਕਾਰਨ ਕਾਰਨ ਉਲਟਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। আর আদপে এই সাপ্লিমিড কতটা কাজ দেয়, তা নিয়ে দুস্প্রাপ্যতা রয়েছে এবং এই নিয়ে এখনও এখনও গবেষণা তথ্য।

 

XNUMX) ਕੀ খাবার শব্দ ਏ.এম.এইচ?

খাবারের ਨਾਲ আমার এএমএইচ-এর আমাদের যোগ নেই। তবে ভিটামিন বি XNUMX বা ফোলিকসিড স্বাস্থ্য সবুজ শাকপাতা, অ্যান্টি-অ্যাক্সিਡੈਂਟ ਫਲ ਰਸুন, ওমেগা অ্যাট্রিক থ্রি ফ্যাটিসি অ্যাক্টিড পরিপূর্ণ আমন্ড, আখরোট, কুড়োর বীজ, ডিম খাদ্য খাবার ডিম্বাণুর মান করে।

 

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਹੋਰ ਜਾਣਨ ਲਈ

ਸਾਡੇ ਮਾਹਰਾਂ ਨਾਲ ਗੱਲ ਕਰੋ ਅਤੇ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵੱਲ ਆਪਣੇ ਪਹਿਲੇ ਕਦਮ ਚੁੱਕੋ। ਮੁਲਾਕਾਤ ਬੁੱਕ ਕਰਨ ਜਾਂ ਪੁੱਛਗਿੱਛ ਕਰਨ ਲਈ, ਕਿਰਪਾ ਕਰਕੇ ਆਪਣੇ ਵੇਰਵੇ ਛੱਡੋ ਅਤੇ ਅਸੀਂ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਵਾਪਸ ਆਵਾਂਗੇ।


ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ