• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਭਾਰੀ জরায়ু ਕੀ? (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਭਾਰੀ ਬੱਚੇਦਾਨੀ)

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
ਭਾਰੀ জরায়ু ਕੀ? (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਭਾਰੀ ਬੱਚੇਦਾਨੀ)

ਵਰਧਿਤ ਜਰਾਯুর চিকিৎসা ਦੀ ਨਹੀਂ

 

ਅਸੀਂ ਜਾਣਦੇ ਹਾਂ, ਮਾਤ੍ਰੀਜਠਰੇ ਜਰਾਯੂਰ ਵਿੱਚ ਦੂਰ ਸੈਰ ਅਭਿਰੁਣ। সেই কারণে গর্ভাবস্থায় ভ্রূ বৃদ্ধি বৃদ্ধির সাথে তাদের জরায়ুর ঘোষণা বাড়তে থাকে। এমন সময় দেখতে ছোট হাতের মুঠোরের মতো জরায়ুটি পূর্ণ গ্রাবস্থায় তরমুজ বা ফুটবলের জবাব। ਪਰ ਬਹੁਤ ਸਾਰੇ ਸਮੇਂ ਗਰੂਰ ਧਾਰਨ ਨਾ ਕਰਨਾ ਸਰਕਾਰਾਂ ਦੇ ਜਰਾਇਮ ਤਰਕ ਨਾਲ (বাল্কি ਯੂਟਰਾਸ) ਜਾਂਦਾ ਹੈ। বিভিন্ন স্ত্রীরোগের কারণে এটা হতে পারে। আপাতভাবে পরিস্থিতি চিন্তার না দেখাও অনেক সময় আপ্‌টাইম না দেখাও সেরেমেরও ক্ষেত্রবিশেষে স্ত্রীরোগের গেরোরগুলি গঠন বৃদ্ধি, সন্তানধারণ অকার্যকর কারণ সমস্যার সৃষ্টি করে। এমনকী ক্যানসার ਦੀ ਤਰ੍ਹਾਂ অসুখও মাথা চাড়া দিতে পারে পরবর্তী কালে। তাই ঋতুস্রাবে খুব বেশি অসমীকত্বেরও তলপেট, ভারী মনে হলে কষ্ট, অস্বস্তি হলে ভুল ধারণার পরামর্শ নেওয়ার বুদ্ধি কাজ। 

 

ਵਰਧਿਤ ਜਰਾਯੂ ਕੀ

 

ਆਮ ਤੌਰ 'ਤੇ ਸਰੀਰ ਦੇ ਸਰੀਰ ਵਿੱਚ ਜੇরায়ু থাকে তা লম্বায় XNUMX সেন্টিমিটার, প্রস্থে XNUMX ਅਤੇ XNUMX সেন্টিমিটার ਵਾਂਗ পুরু হয়। আপনার কারণে জরায়ুর নাম এর থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি তাকে বলে বাল্কি ইউটেরাস বা বর্ধিত জরায়ু।

 

ਭਾਰਾ ਜਾਂ ਵਰਧਿਤ ਜਰਾਯੂਰ

 

ਫੋਰਟ ਜਰਾਯੁਰ ਦਰਜਾ ਫਾਰਵਰਡ ਅੰਦਰ ਵੀ ਜਾ ਸਕਦਾ ਹੈ। অনেক সময় তলপেটটা ভারী লাগতে পারে বা তলপেট তোমার কাছে জামা আঁটোসাঁটো অংশ। ਹੋਰ কিছু ਲਕ੍ਮਣ ਤੋਂও ਜਾਣਾ ਪੈ ਸਕਦਾ ਹੈ ਇਹ সমস্যার কথা। ਉਹ ਹੈ -

XNUMX) ਅਨਿਯਮਿਤ ਜਾਂ ਬਿਲੰਬਿਤ ऋਤੁਸ੍ਰਾਬ।

XNUMX) ঋতুস্রাবের সময় অতিরিক্ত রক্তপাত, জমাটবাঁধা রক্ত। কিছু ক্ষেত্রে রক্তক্ষরণ বন্ধ না হওয়া মাস ধরে থাকে।

৩) অতিরিক্ত রক্তক্ষরণের ফলে শরীরে রক্তের রক্ত ​​কমতে থাকে, যার জেরে মাথা ঘোরা, হৃৎপিণ্ডের গতিপথের মতো লক্ষ্মণ প্রকাশ পায়, লক্ষ্য এবং ফাকাশে দেখায়।

৪) শুধু ঋতুস্রাবের সময় নয়, এই সমস্যা হলে অন্য সময়েও তলপেট, তলপেটের পেছন দিক, কোমর ও পিঠে ব্যথাবোধ হয়। পায়ে ফোলা ভাব ਅਤੇ ਗੱਲ ਹੋ ਸਕਦੀ ਹੈ। 

XNUMX) Jarayur Support অনেক সময় পাচনতন্ত্রে প্রভাব খোলা। রোগীর বমি পেতে। ਉਸ ਦੇ ਨਾਲ গ্যাস্ট্রিকের সমস্যা দেখা দিতে পারে। 

৬) জরায়ুর বৃদ্ধির সাথে শরীরে বাড়ার একটা তুপাতিক সম্পর্ক আছে। 

XNUMX) ਬੱਚੇ ਧਾਰਨਾ ਅਤੇ ਗਰਭਪਾਤ ਇਹ ਕਾਰਨ।  

XNUMX) ਸੈਕਸਸੰਪਰਕ ਸਥਾਪਿਤ ਕਰਨ ਦੇ ਸਮੇਂ ਦੀ ਸਥਿਤੀ।

XNUMX) কোষ্ঠকাঠিন্যের সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ।

১০) বর্ধিত জরায়ু (বিশেষ করে ফাইব্রয়েডের সমস্যা থাকলে) মূত্রাশয়ের উপরে চাপ দেয়। ফলে বারবার প্রস্রাবেগ আসে।

 

ਜੇਰਾਯੁਰ ਦਰਜ ਕਰੋ ਸੋਧ ਕਾਰਨ

 

ਜਰায়ু হওয়ার সমস্যাটি ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ। 

 

  • ਫਾਈਬਰੇਡਸ- ਇਕথায়, জারায়ুতে বিনাਉਨ (ਕੈਨਸਾਰ ਨਹੀਂ) ਟੀউমার ਹੈ ਮੁੱਖ ਕਾਰਨ। ਸਾਲਧਾਰਕ ਉਮਰ ਵਿੱਚ (XNUMX-XNUMX) XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਦੇ ਜਰਾਯੂਤੇ ਫਾਈਬਰਡ ਜਾਂ ਟੀਊਮਰ ਹੁੰਦੇ ਹਨ। এই টাইউমার মিটার দানার আকৃতি থেকে টেনিস বলে টেনিস বলে বড়সড় উত্তরের ਹੋ ਸਕਦਾ ਹੈ। সংখ্যায় কম ও ਛੋਟੇ ਦਰਜੇ ਦੇ ਫ੍ਰੀ BRAYED থাকলে বিশেষ ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ এবং এর উপস্থিতি না থাকে। কিন্তু ਇਹ সংখ্যায় ਅਤੇ নরমে ਬਹੁਤ ਵੋর্মান ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌

    ਸੱਚਾ ਮਾਰਗ ਬਦਲੇ ਫਾਈਬਰੇਡਸ ਬਣਾਉਣਾ ਹੈ:
    XNUMX) ਸਾਬਸੇਸ- জারায়ুর দেওয়াল তার ਵੱਲ,
    XNUMX) intramiural – জারায়ুর দেওয়া তাদের মধ্যে,
    XNUMX) সাব মিউকাস- জরায়ুর যে অংশ থেকে ঋতুস্রাব হয়।

    সাব-মিউকাস ਫਾਈਡਸ-ਇਹ ਜ਼ਿਆਦਾ ਹੋਵੋ ਬ੍ਰਾਡ মহিলা। ਹੋਰ ਇਹ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਮੁਸ਼ਕਲਾਂ ਦਾ ਸਾਹਮਣਾ ਕਰਨਾ। গ্রহ ঋতুস্রাবের সময় তলপেটে শব্দ এবং অত্যাক রক্তপাত হয়। সীমান্ত মাস ধরে রক্তপাতও ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਇਹ একটা ফেল একটা ਛੋਟਾ XNUMX সেন্টিমিটার ਵਰਗ ਦੇ ਫਾਈਬਰੇਡও ਸਮੱਸਿਆ ਵਿੱਚ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਗਰਭਪਾਤ ਅਤੇ ਬੱਚੇ ਨਾ ਮਿਲਣ ਲਈ ਇਹ ਫ੍ਰੀਬ੍ਰਾਏਡ ਹੁੰਦਾ ਹੈ। কারণ জরায়ুর যে অংশে ভ্রুণ থাকে, ঠিক সেই অংশে এই টিউমারটি অবস্থান করে।

    জরায়ুতে ফাইব্রয়েড কেন হয়, সে সম্পর্কে এখনও সুনির্দিষ্ট ভাবে কিছু জানাবেন। ਉਂਝ ਤਾਂ ਹਿੰਦੁਸਤਾਨ, স্থানীয় দিদি ਮਾ, ਮਾਸੀ ਲੋਕਾਂ ਦੀ ਸਮੱਸਿਆ ਹੋਣ 'ਤੇ রোগের বিপদ ਜ਼ਿਆਦਾ ਹੁੰਦਾ ਹੈ। ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরন হরমোন ঋতুচক্রের সময় জরায়ুর ਅবরকে (লাইনিং) উদ্দীপিত করে, ਜਿਸ ਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ ফাইব্রয়েড সৃষ্টি જોખમ বাড়ে। ਹੋਰ ਛੋਟੇ ਫਾਈਬਰੇਡਾਂ ਨੂੰ ਵਧਾਉਣ ਲਈ ਮਦਦ ਕਰੋ ਇਹ ਸਭ ਹਰਮੋਨ। তাই সন্তানধারণের সময়কালে ফাইব্রের সমস্যা হয় এবং মেনোজের সময় থেকে এগুলি ক্রমশ শুকিয়ে ছোট হয়ে আসে।
  • ਅਡਿਨੋਮਾਯੋਸੀਸ- জারায়ুর ত্রাণ চার যে পেশীর ਕਟੌਤੀ ਹੈ, পার্ট স্ট্রোমা বা এন্ডোমেয়াল গ্রন্থি ক্ষত্রকে বলে অ্যাডিনোমায়োসিস। এটি জরায়ুর এক ਵੱਲ ਹੋ ਸਕਦਾ ਹੈ, ਫਿਰ ਵੀ ਪੂਰੀ জরায়ু পরিবেশও হতে ਸਕਦਾ ਹੈ। এর ফলে জেরাু দুই গুণ থেকে ত্রি গুণমান হতে পারে। XNUMX-এর বেশি বয়সী এই সমস্যা বিশেষত সি-স প্রয়োগের সাহায্যে শিশুর সাধারণ প্রসব করা হয়েছে। ਦੇ ਸੁਨਿਰদিষ্ট কারণ ਜਾਣਕਾਰੀ। ਪਰ ইরোজেনের পরিচয় যে কারণে এই সমস্যা অনেক মেনোটাইপ হয়।
  • ਪਾਲਿਸਟਿਕ ਓਵਰੀਅਨ ਸਿਨਡ੍ਰੋਮ- ਬੱਚੇ ਦੀ ਸਿਖਲਾਈ ਦੇ ਸਮੇਂਕਾਲ ਦੇ ਵਿੱਚ ਲਗਭਗ XNUMX% মহিলা ਇਸ ਸਮੱਸਿਆਂ ভোগেন। ਸਮੱਸਿਆ ਆਈ ਹੋਵੇ ਤਾਂ ਜਰਾਯੂਰ ਸਫਰ ਜਾਰੀ ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  • ਜੇਰਾਯੁਤੇ ਕੈਨਸਾਰ- ਜੇਰਾਯੁਰ ਅੱਗੇ ਅੱਗੇ ਵਧੋ ਐਂਡੋਮੇਰੀਆਲ ਕੈਨਸਾਰ ਦੇ ਲਕਸ਼ਣ। XNUMX
  • ਪਾਈਮੇਨਪੋਜ਼- মেনোপজ ਪਹਿਲਾਂ শরীরে হরমোনের ভারসাম্যের সমস্যা ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਸਮੇਂ ਜਰায়ুর অনুরোধ ব্যক্ত হয়। ਪਰ, মেনোপজ হয়ে যাওয়ার পর এই সমস্যা নিজে থেকে মিটেও যায়।
  • ਜਰਾਯੂਤੇ ਸਿਸਟ- এমনিতে ਸਿਸਟ ਹੋਣਾ ਬਹੁਤ ਹੀ ਸਮੱਸਿਆ ਹੈ। ਪਰ ਸੀਸਟ ਦਾ ਐਲਾਨ

 

বর্ধিত ਜਰਾਯুর চিকিৎসা

 

বর্ধিত জরায়ুর সমস্যা রয়েছে আন্দাজ ব্যবস্থা নিশ্চিত করার জন্য ট্রান্সভ্যাজাইনাল আলট্রাসাউন্ড করতে দিতে উত্তরেরা। ਕੁਝ ਮਾਮਲਿਆਂ ਵਿੱਚ ਸਮੱਸਿਆ ਹੋਰ ਵੀ ਚੰਗੀ ਤਰ੍ਹਾਂ ਲਈ ਐਮਆਰਆਈ ਨੂੰ ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ। ਆਮ ਤੌਰ 'ਤੇ ਫਾਈਬ੍ਰਾਏਡ ਜਾਂ ਐਡਿਨੋਮਾਸੀਓ ਦੇ ਕਾਰਨ ਜੇਰਾਯੁਰ ਦਿਖਾਈ ਦੇਵੋ

ফাইব্রয়েড যাতে বাড়তে না পারে তার জন্য গৌরনিরোধক বড়ি পরিচয় দিতে পারেন। ছোট একটা সার্জারি করে সাবমিউকাস ਫਾਈব্রয়েডের হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। শুধু দিনই এটা ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। জারায়ুর মধ্যে কোরিয়ার দিয়ে ভুবন হিস্টেরোস্কোপ-এর সাহায্যে টিউমারটি বাদ দেওয়া হয়। ਸੈਟਲ ਪੋਸਟ ਨੂੰ ਜਵਾਬ ਦੇਣਾ ਹੁੰਦਾ ਹੈ। ਪਰ, মঙ্গলবার দিনটা বিশ্রামে থাকবে। 

অন্য দু'ধরনের ਫ੍ਰੀਬ੍ਰੇਡ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ সমস্যা না করে অস্ত্রোপচারের প্রয়োজন না। ਪਰ, ਕਾਰਨ ਕਰਕੇ ਫਾਈਬਰੇਡ ਦਾ ਦਰਜਾ XNUMX সেন্টিমিটার ਜ਼ਿਆਦਾ ਨਹੀਂ, অস্ত্রোপচার ਕਰਨ ਦੀ ਲੋੜ ਹੈ। সাবসেরাস ফাইব্রয়েড খুব বড় বড় হয়ে মূত্রথলি বা মলদ্বারের পথ পথ দেখাতে পারে। সেক্ষেত্রে অস্ত্রোপচার করে বাদ দিতে ਹੋਵੇਗਾ। ফাইব্রয়েড সার্জারির পরে ৬ মাস পর্যন্ত গর্ভধার চেষ্টা চেষ্টা থেকে কৌশল বলা হয়। আর সন্তান ধারਣ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼ ਕਰ ਰਹੇ ਹਨ, যে সব দম্পতির জন্য তাদের ফাইব্রয়েডের চিকিৎসা ইউটেরাইন আর্টারি এমবোলাইজেশন, এমআরআই গাইডেড ਫੋকাস আলট্রাসাউন্ড-এর মতো ਤਰੀਕਿਆਂ ਦੀ ਵਰਤੋਂ ਨਹੀਂ ਕੀਤੀ ਜਾਂਦੀ।

সমস্যা আরও পুরোটাই দেওয়া হয় বা অস্ত্রোপচার করে। সমস্যা খুব বেশি হলে মহিলা তার মেনোপজে উপস্থিত হলে বা আর সন্তানধারণ করতে না পারলে আপনি সম্পূর্ণ বাদ দেওয়া হবে।  

অ্যানোমায়োসিসের নিম্নোক্ত চিকিৎসা নেই। গোনাডোট্রপিন রিলিজিং হরমোন ইনজ ড্রাগ দিয়ে এই সমস্যা নিয়ন্ত্রণে আনা যায় যাতে মহিলা মহিলাধারণ করতে পারে। ব্যাথা বা বেশি রক্তক্ষরণ হলে তা কমানোর জন্য চাপ দেনা প্রস্তাবেরা। পেলভিক অংশে ব্যাথার জন্য ইষদুষ্ণ জলে স্নান ও হট ব্যাগের সাহায্য নেওয়া যায়। 

ক্যানসারের ਜਰায়ুর ਬਦਲਾਓ ਬਦਲਾਓ ਕਾਰਨ স্বাস্থ্য পথ সম্পূর্ণরূপে অস্ত্র ਚਾਰ, কেমোথেরাপির ਵੱਲ। 

 

বর্ধিত জরায়ুর সমস্যা কী করণীয়

 

XNUMX) বাল্কি ইউটেরাসের সমস্যা পড়তে পড়তে ভয়। কম ক্ষেত্রেই এটিঘাতী হতে পারে। তবে তত্ত্বাবধানের জন্য অপেক্ষা শ্রোণী (লভিক) পরীক্ষা করা উচিত। 

XNUMX) ਜੇরায়ুর ਦਰਜਾ ਵਧਾਓ আবার চর্বি ਬਰਾਦਰੀ ਨੂੰ ਵਧਾਉਂਦੇ ਹੋਏ ইস্ট্রੋজন ਬਣਾਉ ਅਤੇ হরমোনের ਬਦਲਾਓ ঘেট ট্রিপ ਬਰਾਏਡ ਦੀ ਤਰੱਕੀ ਵਧਾਓ। তাই কমিয়ে ফাইব্রের সমস্যা নিয়ন্ত্রণ করা যায়।

XNUMX) নেটওয়ার্ক জীবনযাত্রা বিকল্প স্বাস্থ্যকর খাবার, ব্যায়াম বা থামাটা, পর্যাপ্ত ঘুম, এবং এই সমস্যাকে অনেকটাই নিয়ন্ত্রণ করা যায়। রেড মিটরির খাবার বা বেশি চ্যানেল শাকসবজি, ফলমূল ক্যালো এগিয়ে যেতে হবে। শরীরে পর্যাপ্ত ভিটামিন ডি প্রয়োজন। 

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) ਜੇਰਾਯੁਤੇ ਫਾਈਬ੍ਰੇਡ ਹੋਣ ਕਾਰਨ ਕੈਨਸਾਰ ਦੇ ਖਤਰਨਾਕ ਕਿੰਨਾਟਾ?

ਬਹੁਤ ਘੱਟ ਫਾਈਬਰੇਡ ਸਮੱਸਿਆ ਕੈਨਸਰੇ ਵਿੱਚ ਬਦਲ ਜਾਂਦੀ ਹੈ। তিনশো ফাইব্রয়েডের রোগীর মধ্যে ਇੱਕ জনের ক্যানসারের বিপদ থাকে। মুশকিল হল কোনটি থেকে ক্যানসার হতে পারে, কোনটি নয়, ব্যক্তি আগে থেকে বলা মুশকিল। সে ক্ষেত্রে এলডিএইচ-এর রক্ত ​​পরীক্ষা করা হয় এবং আলট্রাসাউন্ডের মাধ্যমে একটি ড্যাপলার স্ট্যাডি দেখায় টিউমার সংখ্যা শিরার সংখ্যা ও রক্ত ​​সরবরাহ ব্যবস্থা। ਸ਼ਿਰਾ ਨੰਬਰ ਜ਼ਿਆਦਾ ਹੁੰਦੇ ਹਨ। 

 

XNUMX) বাল্কি ইউটাস টেরাস বড় হয়ে বড় হয়ে কী ছেলে সন্তানধারণ করা সম্ভব?

ਹਾਂ, ਜ਼ਰੂਰ ਸੰਭਵ ਹੈ। জারায়ু কেন বড় হচ্ছে জানতে হবে। যেমন ফাইব্রায়েড থাকলেই যে তা সন্তানধারণ বিরোধিতা হবে এমনটা নয়। ਇਸ ਤੋਂ ਇਲਾਵਾ, ਫਾਈਬਰੇਡ ਦੇ সমস্যার ਇਲਾਜ ਹਨ। অ্যাডিনোমায়োসিসে সমস্যায় জটিলতা স্বাভাবিক ভালো দেখতে এরও চিকিৎসা রয়েছে। শুরুতে পথে, হরমোনাল রাপি করে কারণ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তারপরেও সন্তান ধারণ করা সম্ভব ਨਹੀਂ ਹੈ, ਜੇਕਰ অস্ত্র চারোপের সাহায্য ਲੈਣਾ ਹੁੰਦਾ ਹੈ।

 

 

 

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ