• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਐਮੇਨੋਰੀਅਰ ਕਾਰਨ, ਅਤੇ ਇਲਾਜ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਸਤੰਬਰ 13, 2023
ਐਮੇਨੋਰੀਅਰ ਕਾਰਨ, ਅਤੇ ਇਲਾਜ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

ਅਮੇਨੋਰੀਆ ਅਤੇ ਇਲਾਜ

ਔਰਤਾਂ ਦੇ ਪ੍ਰਜਨਨਤੰਤਰ ਬਹੁਤ ਹੀ ਗੰਭੀਰ। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌ আবার গর্ভে ভ্রু ਚਾਲ ਨਾ ਹੋਵੇ ਤਾਂ নিয়ম করে চুরে দেয় সাজানো বাসা। ঋতুস্রাব। কারণে এই ঋতুস্রাব শুরু না বা শুরু হওয়া থমকে লাভকে চিকিৎসা পরিভাষায় বলে অ্যামেনোরিয়া। কারণ এটা হতে পারে এবং সেগুলি এটা হতে পারে যে চিকিৎসা হতে পারে। গড়িমਸੀ ਕਰਕੇ ਸਮੱਸਿਆ ਜਿਏ ਰੱਖਣ ਦੀ জটিলਤਾ ਵਧ ਸਕਦੀ ਹੈ। তাই ঋতুচক্রে নিয়ম অনিয়ম হলে দ্রুত গতির বাধারস্থিতা বুদ্ধিটা বুদ্ধি ভালো কাজ।

ਅਮੇਨੋਰੀਆ ਕੀ

এক কথায়, অ্যামেনোরিয়া ਵਿੱਚ ঋতুবন্ধ বা মাসਿਕ ঋতুস্রাব নাভা। রজঃস্বলা পরিস্থিতি পরে প্রতি ঋতুচক্রে ডিম্বাশয় থেকে একটি ডিম নিঃসৃত হয় ও পরিকল্পনা গ্রহণের জন্য জরায়ু। ডিমটি নিষিক্ত না হলে জারায়ু ਤੋਂ এন্ডোমেট্রিয়াল লাইনিংগুলি ঝরে যায় ঋতুস্রাবের ਰਾਹੀਂ। ਇਹ ਪੂਰੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਨਿਯਮਤ ਕਰਦੀ ਹੈ। সাধারণত তিমসকের হাইপোথ্যালামাস থেকে নিঃসৃত গোনাত্রোপিন রিলিজিং হরমোন পিটুইটারি গ্রন্থিকে উদ্দীপিত করে ਫਲਿਕল স্টিমুলেটিং হরমোਨ (এফএসএসএইচ) ও ਲੂটেনেজিং হরমোন (এলএইচ) নিঃসরের জন্য। এই দু'টি হরমোন আবার ডিম্বাশয় থেকে ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরন নিঃসরনে উদ্দীপিত করে, যা ঋতুস্রাবকে নিয়ন্ত্রণ করে। প্রোল্যাকটিনএইচও একইভাবে থাইরয়েড হরমোন টিএসএইচ ও প্রোল্যাকটিন ক্ষারকে প্রশংসা করে পরোক্ষে ঋতুস্রাবকে নিয়ন্ত্রণ করে। এতগুলি হরমোনের কাটাকুটি খেলার ফলাফল গোলমাল হলেই ভারসাম্য নষ্ট ਹੋ ਜਾਂਦੀ ਹੈ। ਜਿਸ ਦੀ ਤੂਤੀ ঋতুবন্ধ বা অনিয়মਿਤ

ਅਮੇਨੋਰਿਆਰ ਸਵਰੂਪ

অ্যামেনোরিয়া দু'ধরনের-প্রেইমারি ও সেকেন্ডার।

XNUMX) ১৬ জুলাইও কেউ ঋতুমতী ਨਾ ਹੋਵੇ ਜਾਂ ঋতুস্রাব শুরু না হলে তাকে প্রাইমা অ্যামেনোরিয়া। ਇਹ ਆਮ ਤੌਰ 'ਤੇ ਪੈਦਾ ਹੋ ਗਿਆ ਹੈ। ক্রোমোজোমাল ও জিনগত স্বাস্থ্যের জেরে প্রজনন অঙ্গ তবে অনেক সময় পরবর্তীকালেও পরিস্থিতির সমাধান হতে পারে।

XNUMX) ঋতুমতী মহিলার টানা তিন মাস বা তার বেশি সময় ঋতুস্রাব বন্ধ থাকলে তাকে বলে সেকেন্ডার অ্যামেনোরিয়া। এটাও কারণ হতে পারে। মেনোপজ সন্তান বাকে বুকের দুধের পরিচয় ਤੋਂ হতে পারে, আবার স্ট্রেস বা পরিস্থিতি

ਅਮੇਨੋਰੀਆ ਦੇ ਕਾਰਨ

কারণ ਕਾਰਨ ঋতুস্রাব বন্ধ হওয়া ਜਾਂ শুরু না হতে পারে। এর মধ্যে কিছু স্বাভাবিক শারীরবৃত্তিয় পরিবর্তনের কারণে হয়, কিছু আবার অনুরোধ জানান অনুরোধ উপতার হিসাবে দেয় শরীরকে।

ਪ੍ਰਾਇਮਾਰੀ অ্যামেਨੋরিয়াਰ ਕਾਰਨ-

XNUMX) অনেক সময় ভ্রূণের বিকাশের সময় বেলবশত প্রজননতন্ত্রের বিকাশ অসম্পূর্ণ থাকে বা ঠিকতো প্রজননঙ্গ গঠিত হয় না। যেমন, এমআরকেএইচ সিনড্রোমে যোদ্ধাদের জরায়ু ও নি (আংশিক) অনুপস্থিত থাকে। ਨਤੀਜੇ ਵਜੋਂ ਮਾਸਿਕ ঋতুস্রাব ਨਹੀਂ ਹੁੰਦਾ ਹੈ ਅਤੇ ਆਤਮਕ ਤੌਰ 'ਤੇ ਗਰਭਧਾਰਣ ਸੰਭਵ ਨਹੀਂ।

XNUMX) আশারমান সিনড্রোম হল এমন একটা অবস্থা (জন্মগত নয়) যেখানে জরায়ুতে ক্ষত স্বামী জন্মাতে থাকে। অস্ত্রোপচার বা কারণে জরায়ুতে দেখতে দেখতে এমনটা হয়। ਇਹ ক্ষਤ ਹਾਰਸਨਰ ਐੰਡੋਮੇਟ੍ਰਿਯਲ ਲਾਇਨਿੰਗ ਕਟੌਤੀ বাধা দেয়। ঋতুস্রাব ਅਨਿਯਮਿਤ ਨਾ ਹੋਣ ਕਾਰਨ।

XNUMX) ক্রোমোজোমাল বা জিনগত ত্রুটির ফলে অনেক সময় প্রজননতন্ত্র ਠੀਕ ਤਰੀਕਿਆਂ ਨਾਲ গঠিত না। যেমন, টার্নার সিনড্রোমে (৪৫ এক্স বা ৪৫ এক্সজিরো) মাসਿਕ ঋতুস্রাব হয় না বা শুরু হতে দেরি হয়। ਇਹ ਪੈਦਾਵਾਰ .

সেকেন্ডারি অ্যামেনোরিয়ার কারণ-

XNUMX) প্রকৃতির নিয়মে আপ থেকে ঋতুস্রাব হতে পারে।

XNUMX) সন্তানকে বুকের ডাক্তার পরামর্শনোর ਸਮੇਂ (ল্যাকটেশন) ঋতুস্রাব অনিয়মিত ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। এটা আদর্শ প্রোল্যাকটিনের বৃদ্ধি এবং লুটেনেজিং হরমোন-এর হর গ্রুপ গঠনের জন্য, যা ডিম্বাশয় নারী মোনের ক্ষরণ কমায়।

XNUMX) মেনোপজ ਪਹਿਲਾਂ ਅਤੇ মেনোপজ ক্রান্তিলগ্নে ঋতুস্রাব অনিয়মিত হয় এবং সেখানেই বন্ধ থাকে। মেনোপজ পর্ব শেষ ਹੋ ਗਿਆ ਹੈ।

৪) জন্ম নিরোধক বড়ি মান অনেকের ঋতুস্রাব বন্ধ থাকে। এমনকী সম্পর্কে আমরা বন্ধ করেও পরও ঋতুস্রাব ਠੀਕ ਤਰ੍ਹਾਂ ਸ਼ੁਰੂ ਹੋ ਸਕਦਾ ਹੈ ਕੁਝ মাস। জন্ম ਵਿਰੋਧੀ অন্যান্য পদ্ধতি

XNUMX) ঋতু ਦੇ ਵਿਰੋਧੀ ਪ੍ਰਤੀਕਿਰਿਆ ਦੇ ਤੌਰ ਤੇ ਬੰਦ ਹੁੰਦੇ ਹਨ। ਜਿਵੇਂ, ক্যান রোধে কেমোথেরাপি, রক্তচাপ নিয়ন্ত্রক সমস্যা, ভীষন অবসার কার্যকর বা অ্যান্টিডিপ্রেশੰਤਸ, অ্যালার্জি কার্যকর।

XNUMX) ঋতুস্রাব ਅਨਿਯਮਿਤ ਹੋ ਸਕਦਾ ਹੈ। বিশেষ করে ইটিং ডিজঅর্ডার (অ্যায়নেক্সিয়া, বুলিমিয়া) হরমোনের তারতম্যের কারণে এমনটা হতে পারে।

XNUMX) খুব বেশি শারীরিক অনুশীলনও ঋতুস্রাবে বাধা পড়ে।

XNUMX) দুশ্চিন্তা বা স্ট্রেস মস্তিস্কের হাইপোথ্যালামের কার্যকারিতাকে ক্ষমতা করায় শরীরে হরমোনের ভারসাম্য নষ্ট হয়। যাও ਸਵੂਲੇਸ਼ਨ বা ডিম ਫੋਟਾ ਅਤੇ ঋতুস্রাব বন্ধ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

XNUMX) থাইরয়েডের অস্বাভাবিক ক্ষরণ, পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম বা পিসিওএস, পিটুইটারি টিউমার ইডি শারীরিক সুস্থতার জেরে শরীরে হরমোনের ভারসাম্যের পরিবর্তন হওয়া থেকে ঋতুস্রাব বন্ধ তৈরি হতে পারে।

১০) জরায়ুতে টিউমার ਹੋਣਾ ঋতুস্রাব বন্ধ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

১১) অতিরিক্ত মেদ ওবেসিটি থেকে যে শারীরিক সমস্যাগুলি হয় তা ঋতুস্রাবে বাধা দিতে পারে।

১২) ক্রিনিক রোগ ਜਿਵੇਂ কিডনির সমস্যা, ইনফ্লেমেটের বাওল ডিজিজ ইত্যাদি ਕਾਰਨ ঋতুস্রাব বন্ধ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

১৩) অনেক সময় টিস্যু দিয়ে তৈরি পাতলা দেওয়াল যোনিদেশকে দু'ভাগে বিভক্ত করে (ভ্যাজাইনাল সেপটম), যা ঋতুস্রাবের সময় রক্তপাতে বাধা দেয়। ਇਹ ਇੱਕ জন্মগত ত্রুটি।

ਅਮੇਨੋਰਯਰ ਲਕ੍ਸ਼੍ਮਣ

কারণ, লক্ষ্মণ, হতে পারে-

XNUMX) স্তন বৃੰਤ ਤੋਂ ਦੁੱਧের ਵਾਂਗ সাদা রস ক্ষাਰਨ।

XNUMX) মাথা।

XNUMX) ਵਾਲ ਪੜ੍ਹਨਾ।

XNUMX) দৃষ্টিশক্তি পরিবর্তন।

XNUMX) অস্বাভাবিক হারে ও শরীরে লোম।

XNUMX) ਪਸੰਦ ਬਰਨ।

XNUMX) যোনিদেশে শুষ্কਤਾ।

XNUMX) ਸ਼੍ਰੋਣੀদেশে ব্যথা।

XNUMX) ਹੌਟ ਫਲੈਸ਼।

১০) ਗਾটার (বর্ধিত থাইরয়েড গ্ল্যান্ড)।

ਅਮੇਨੋਰੀਆ ਨਿਰਣਾਯ

ঋতুস্রাব বন্ধ হয়ে বিবাদ গড়িমসি না করে ব্যাখ্যার দ্বারস্থ স্থ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ মেড‌ ― ‍‍‍‍‍‍‍‍‍‍‌ আপনার হরমোনের ভার্সাম্য জানার জন্য কিছু রক্ত ​​পরীক্ষা করতে বলতে পারেন। XNUMX-এর আগে ঋতুস্রাব বন্ধ হয়ে থেমে থেমে দেখা যেতে পারে। ঋতুবন্ধের সাথে আরও অন্যান্য উপসর্গে পিটুরি গ্ল্যান্ডে সমস্যা আছে কিছু মনে হলে এমআরআই করতে বলতে বলতে পারেন। ডিম্বাশয় বা জরায়ুতে সাধারণ সমস্যা আছে কি না জানার জন্য ট্রাসাউন্ড করা হয়।

ਅਮੇਨੋਰੀਆ ਡਾਕਟਰ

XNUMX) ল্যাকটেশন বা মেনোপজ বা গর্ভধারণের কারণে, ঋদ্ধি হয়ে মারা তা সারতু প্রয়োজন নেই। সেক্ষেত্রে অন্য চিকিত্সা। XNUMX) ক্ষেত্রবিশেষে অ্যামেਨੋਰੀਆ ਸਾਰਨਾ ਲਈ ਸਾਰਜ਼ਾਰ (ডিম্বাশে ਸਿਸਟ, পিটুইটারি টিউমার, জরায়ুর ক্ষতকোষ অপসারণ ਆਦਿ) ਮਦਦ ਮਿਲਦੀ ਹੈ। ভ্যাজাইনাল সেপটম, ইমপারেট হাইমেনের মতো যোনির গঠনগত ত্রুটি সার্জারি ঠিক করা যায়।

XNUMX) ਘੱਟে ਘੱਟਤਾ ਜਾਂ ਹੋਰ ਸਮਝੌਤਾ ਦੂਰ ਕਰਨ ਲਈ ਕਾਉਂਸੇਸਟ੍ਰਿਲੰਗ ਤਰੀਕੇ। ইটিং ডিজঅর্জার ਠੀਕ ਕਰਨਾ ਕਨਸੇਲਿੰਗ ਲੋੜ ਹੈ।

৪) আপনার নিয়ন্ত্রণে আনার জন্য ডায়েট চার্টগুলি বোঝাতে হবে।

XNUMX) অস্টিওপোরোসিয়াম ঝুঁকি কমাতে ক্যালশ ও ভিটামিন ডি সাপ্লিমিডিয়ার পরামর্শ। ਲਗਾਤਾਰ ਵੀ ਤੁਹਾਨੂੰ ਹੁੰਦਾ ਹੈ।

৬) হরমোনাল তারতম্য থেকে ঋতুবন্ধের সমস্যা হলে হরমোনাল থেরাপি শুরু করা হয়।

ਸਭশেষে ਕਿਹਾ ਗਿਆ ਹੈ হরমোনের চিকিৎসা মূলই ਇਲਾਜ। যেখানে সেখানেইহর না কেন সমস্যাফিরে সেই মোনে এসেছেন। শরীরে হরমোনের ব্যবস্থা করার জন্য পরিস্থিতির ও চিকিৎসা নিয়ন্ত্রণ করার পদ্ধতি রয়েছে। ਆਲ ਇੰਡੀਆ ਜੀਵਨ যাত্রা, স্বাস্থ্যকর খাবার, শরীরচর্চার অভ্যাস অভ্যাসমোনের ভারসাম্য হরমোন ਰੱਖੋ।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) অ্যামেনোਰੀਆ ਤੋਂ কী কী শারীরিক জটিলতা ਹੋ ਸਕਦੀ ਹੈ?

ঋতুস্রাব এর মতো না হলে বা অনিয়মিত হলে বা বন্ধই না হলে সবার আগে সমস্যাটি হতে পারে তা হল সন্তানধারণে অক্ষমতা। ਸ਼੍ਰੋণীদেশে ব্যথা ਹੁੰਦਾ ਹੈ। অনিয়মিত ঋতুস্রাব ও ঋতুবন্ধ থেকে দুশ্চিন্তা বা স্ট্রেস  ਬਣਾਉਣਾ ਹੁੰਦਾ ਹੈ, ਜਿੱਥੇ ਤੋਂ ਹੋਰ ਬਹੁਤ ਸਾਰੀਆਂ ਸਮੱਸਿਆਵਾਂ ਬਸ ਬਾਧੇ। সাধারণ ইস্ট্রোজেন অভাবে অস্টিওপোরোসিস ਅਤੇ কারিওভাসਕੁਲਰ রোগ ਹੋ ਸਕਦੀ ਹੈ।

XNUMX) ਅਥਲੈਟਿਕ ਅਮੇਨੋਰੀਆ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ?

প্রলম্বিত বা অতিরিক্ত শারীরিক অনুশীলনের ফলে শরীরে ইস্ট্রোজেনের তারতম্য হলে ঋতুস্রাবের উপরে তার প্রভাব পড়ে এবং ঋতুবন্ধ হতে পারে। মনের অনুশীলনচর্চা কমিয়ে ক্যালোরি ਇਨ টেক বাਵਰੋਅਰ ਸਲਾਹ ਦਿੱਤੀ ਜਾਂਦੀ ਹੈ।

XNUMX) অ্যামোডিয়ার বিপদ কমাতে কী কী আপনার সম্পর্কে হবে?

প্রসেসড খাবার থেকে রাস্তাঘাট হবে এবং স্বাস্থ্য ভালো করবে। ਕੈਫੀਨ ਅਤੇ ਅਲਕੋਹਲ ਏਲ ਦੇਖੋ। হোল গ্রেন খাবার, শাকসব অ্যাপ, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড শান্তি খাবার, বাদাম, বীজ, মাছ ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍। ਦਿਆਲੇ ਫੈਟ ਬਹੁਤ ਘੱਟ ਹੋ ਗਿਆ। ভিটামিন বি-ਐਕਸ প্রোল্যাকটিনের সিক্রেট কমাতে সাহায্য করে। ব্ল্যাক কোহোশ, লেডিস ম্যান্টেলের মতো কিছু হার্ব রয়েছে, যে শরীরে হরমোনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। যদিও এগুলি বাস্তবে কতটা কার্যকরী তা নিয়ে মতভেদ রয়েছে।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ