• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

'এগ ফ্রিজিং' বা 'ডিম্বাণু হিমবাহিনীকরণ' সংক্রান্ত প্রক্রিয়া ও তার মূল্য: একটি পূর্ণাঙ্গ নির্দেশিকা

  • वर प्रकाशित 20 फेब्रुवारी 2024
'এগ ফ্রিজিং' বা 'ডিম্বাণু হিমবাহিনীকরণ' সংক্রান্ত প্রক্রিয়া ও তার মূল্য: একটি পূর্ণাঙ্গ নির্দেশিকা

आज ब्लॉगवर एक विषय घेऊन चर्चा करणार आहोत, ज्याची आमची चर्चा आहे. সেই হল 'এগ ফ্রিজিং বা ডিম্বাণু হিমবাহিনীকরণ করার জন্য মূল্য মূল্য. আমরা আমাদের সুপ্রসিদ্ধ ক্লিনিক ব্যক্তি বিশেষকে তথ্য প্রদান করে বিভিন্ন বিষয়ের অবহিত করতে। कारण योग्य माहितीइरिएन मूल्यबनही निवड करणे घेणे मदत करणे.

'एग फ्रीजिंग' संबंधित प्रक्रिया बद्दल माहिती

'এগ ফ্রিজিং' বা 'ডিম হিমপোরেটকরণ'-কে ওসাইট ক্রায়োপ্রিজার্ভেশন-ও (Oocyte Cryopreservation) বলা হয়। या ক্রিয়াকলাপের ডিম সংরক্ষণ করে সংরক্ষণ করে ব্যবহার করার জন্য সুরক্ষিত রাখা যায়. ফার্টিলিটি প্রিজার্ভেশন বা সংরক্ষণের ক্ষেত্রে এই প্রযুক্তি এক নতুন দিগন্তের সুচনা সেই সকলের কাছে 'বিপুল নির্বাচন বিকল্প' যেখানে নিজের স্থান অধিকার করতে সক্ষম হয়েছে যাঁরা আত্মীয় ফার্টিলিটি প্রিজার্ভ অন্য সংরক্ষণ করতে পারেন আপনি অথবা শিশুর ক্ষেত্রে বিলিম্ব করতে পারেন। যদিও কেউ কেউ এই 'এগ फ्रीजिंग' प्रक्रिया संबंधी এই ব্লগে আমরা ভারতে এগ ফ্রিজিং মূল্য সম্পর্কিত কম বা বেশি কারণ সম্বন্ধে আলোচনা করব এবং তার সাথে আপনাকে সেই মূল্যবান তথ্য পরিবেশন করব যার দ্বারা আপনি একটি অবহিত গ্রহণ করতে পারেন।

'एग फ्रीजिंग' संबंधित प्रक्रिया विविधतेकडे लक्ष देणे अवहित होय

'এগ ফ্রিজিং' संबंधी प्रक्रिया, সে অগ্রগতি শুরু করতে, হয় - 'ওভার স্টিমুলেশন' বা ডিম্বাশয়কে উদ্দীপিত করা, ডিম রিট্রিভ বানরুদ্ধার করা, ক্রিয়্যাপ্রিজার্ভেশন সংক্রান্ত প্রযুক্তি এবং ডিমের আবিষ্কার স্টোরেজ নিশ্চিত করা। প্রথম ধাপ হলটি হলিয়ন স্টিমুলেশন, ও যেখানেভারপত্রের দ্বারা ওভারি অন্য ডিম্বাশয়কেদীপিত করা হয় যাতে উদ্দেশে ডিম নাম করা যেতে পারে। ডিমগুলি যখন পূর্ণ সাইজ হয়, তখন ডিমগুলিকে একটি সাধারণ সার্জিকাল প্রক্রিয়া বা পরিস্থিতির মাধ্যমে রিট্রিভ করা হয়। এইসব ডিমকে তারপরে যত্ন সহকারে বন্ধুদের রাখা হয়, যে প্রক্রিয়াকে 'ভিট্রিফিকেশন' বলে অভিহিত করা হয়। এই পদ্ধতিতে অত্যন্ত কময়্যা ডিমগুলিকে সংরক্ষণ করা হয়। ফ্রিজেন বা হিমপোস্ট ডিমকে যতক্ষণ না প্রয়োজন, ততক্ষণ বর্ধিত সময়সীমা পর্যন্ত সংরক্ষণ করা যায়।

'एग फ्रीजिंग' संबंधित मूल्य कारण कारण हो सकता है

ভারতে 'এগ ফ্রিজিং' সংক্রান্ত মূল্য বিবিধ কারণে হতে পারে। ते आहेत:

  1. पत्रपत्रिका संबंधित खर्च: 'ওভারিয়ান স্টিমুলেশন' বা ডিম্বাশয়ের কাজ কর্মকে উদ্দীপিত করার প্রক্রিয়ায় বাস্তব প্রয়োগপত্র ব্যবহার করা হয়, সেগুলি 'এগ ফ্রিজিং' প্রক্রিয়ার সামগ্রিক মূল্যের উপর অতি প্রভাব ফেলতে পারে। পৃথক পৃথক পৃথক সংখ্যাতারিক্ত শর্তাবলী এই ডসবপত্রের মত ওজও পৃথক পৃথক হয়।
  2. মনিটর করা সম্পর্কিত কাজ: 'ওভারিয়ান স্টিমুল' ক্রিয়াকলাপ ডিমের বিকাশ ও বিকাশের অভ্যন্তরীণ বিকাশের পদ্ধতিতে আফ্রাসাউন্ড স্কট ওল্ট রক্তের মাধ্যমে মনিটর করা হয়। মনিটরিং জন্য যতবার ক্লিনিকে ভিজিট করতে হয় তার সংখ্যা সামগ্রিক মূল্যকে বোঝাতে পারে।
  3. ল্যাবরেটরি গৃহ-এর দ্বারা ল্যাবরেটরি ফি-এর মধ্যে ডিম পুনরুদ্ধার, ডিম বা 'এগ ভিট্রিফিকেশন' प्रक्रिया आणि स्टोरेजशी संबंधित खर्च. এই সব ফিয়ের উপরে ক্লিকের পরিকাঠামো এবং একজন ব্যক্তি সদস্যদের সংখ্যার ভিত্তিতে পরিবর্তিত হতে পারে।
  4. ॲनेस्थेसिया: 'এগ রিত্রিভ' করার প্রক্রিয়া করার জন্য সাধারণ সার্জার ক্ষেত্রে ব্যথা বা যন্ত্রণার কম করাকে অ্যানেস্থেসিয়া প্রয়োগ করা হয়। অ্যানেস্থেসিয়া সংক্রান্ত মূল্য সমগ্রিক মূল্যের উপর প্রভাব উপরে।
  5. स्टोरेज संबंधित फि: ক্লিনিকের পরিকাঠামো কোয়ালিটি ও স্টোরেজের উপরে ফ্রেজেন ডিমের স্টোর করার মূল্য কম-বেশি হতে পারে। কিছু ক্লিনিকের মাধ্যমে প্রদান করা অফারে নির্দিষ্ট সময় স্টোরেজ করার সুবিধা সমূহ মোট মূল্যের প্যাকেজ এর মধ্যে যা করতে পারে
  6. विशेष अधिकार: काही क्लीनिक অ্যাপস, প্রদান করতে পারে, যেমন ভ্রু দেখা দিতে পারে। এগুলির ফলে সামগ্রিক খরচও বেড়ে যায়।

भारत 'এগ फ्रीजिंग' प्रक्रियेसाठी किती खर्च येतो

'এগ ফ্রিজিং' संबंधित प्रक्रिया भारत सायकेल বা চক্রের ₹1,00,000 पासून ₹2,50,000, 1,350 US 3,375 पर्यंत ₹XNUMX पासून $XNUMX-এর রেঞ্জে असते. তবে একথাটি রাখতে হবে শুধুমাত্র এটি শুধুমাত্র একটি আনুমানিক পরিমাণ এবং বিভিন্ন পারিপার্শ্বিক কারণে এই মূল্য পরিবর্তিত হতে পারে।
আপনার নির্দিষ্ট ও পরিস্থিতির উপর ভিত্তি করে একটি সঠিক ও চ্যানেলের নাম প্রয়োজন. সেই ব্যক্তির সাথে আপনার মেড ইন্টারন্যাশনাল মূল্যায়ন করা হবে এবং পরীক্ষা করা হবে এবং প্রয়োজনের কথা বলার সাথে সাথে যোগাযোগ করা হবে এবং চিকিৎসার জন্য প্রয়োজন হবে এমন ব্যক্তিদের সাথে যোগদান করতে হবে যা আপনার প্রয়োজনের অতিরিক্ত প্রয়োজন হবে।

विविध आर्थिक सहाय्य वैकल्पिक एक्सप्लोर करा

'এগ ফ্রিজিং' संबंधी প্রক্রিয়াকে সর্বোচ্চ ক্ষেত্রেই একটি 'ঐচ্ছিক বিষয়' বলে গণ্য করা হয় এবং সেই কারণে এটি সাধারণভাবে বিমার द्वारे কভার করা হয়। তবে काही বিমার প্ল্যানে বা কর্মজীবী ​​পুলিশরা 'ফার্টিলিটি প্রিজার্ভেশন'शी संबंधित प्रक्रियेसाठी कव्हरेजची सुविधा अফার করে. সাধারণভাবে কভারেজ বিকল্প উপলভ্য ব্যবস্থা নিতে হবে তা সম্যকভাবে নেওয়ার জন্য আপনার বিমা প্রদানকারী বা ক্ষমতা প্রদানকারী বা আপনার সাথে একবার আপনাকে চেক করবে।
এছাড়াও, অনেক ক্লিনিক ক্লিনিক বিভিন্ন ধরনের ফাইন্যান্সিং প্ল্যান বা পেমেন্ট প্ল্যানের সুবিধা করে ফলে ফলে 'এগ ফ্রিজিং' সংক্রান্ত প্রক্রিয়াকে আরও আরও সাশ্রয়ী তোলে।।। या सर्व प्लॅनच्या सुविधा घेऊन ग्राहक विविध स्थापित किंवा কিস্তির द्वारे काही ठराविक प्रक्रियेसाठी पेमेंट चुकता करणे सुरू करू शकता.

पुढच्या टप्प्यावर पुढे सरकवा

আপনি যদি 'এগ ফ্রিজিং' করার চেষ্টা করতে চান মনস্থির আপনি স্বাস্থ্য প্রদানকারী এই আপনাকে সাজেস্ট করতে পারেন, তাহলে আপনি সব সময় মনে রাখবেন যে আপনি আমাদের বিশ্বস্ত ফার্টিলিটি করে আপনার পরামর্শের নির্দেশিকা গ্রহণ করেন। )

उपसंहार

बिडला फर्टिलिटी व आई.व्ही.एफ. (IVF) क्लिनीक 'এগ ফ্রিজিং'-এর সাথে যুক্ত আপনার ও আর্থিক ও আর্থিক উদ্বেগকে উদ্বুদ্ধ করতে পারেন। বিশেষভাবে প্রথম ফার্টিলিটি স্পেশালিস্টের আমাদের টিম আপনার শারীরিক ও অন্যান্য পরিস্থিতির জন্য আপনাকে প্রক্রিয়া ও পরিচর্যার শুরুর আপনাকে নির্দেশিকা প্রদান করবেন।

ফার্টিলিটি সম্পর্কিত আপনার হাতে আপনার হাতে দেওয়া আছে এবং 'ও তার সাথে যুক্ত খরচের বিস্তারিত জানার জন্য আমাদের লাইসেন্সের পরামর্শ দেওয়ার জন্য একটি দিন শিউল করুন। আপনার ফার্টিলি সংস্থা সংরক্ষিত করার জন্য রাস্তা প্রথম ধাপটি সম্পূর্ণ করতে আজই আমাদের ওয়েবসাইট पहा.

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  • आमच्या क्लिनीक 'এগ फ्रीजिंग' संबंधित खर्च किती होऊ शकतो?

आमच्या क्लिनीक ऍग फ्रीजिंग किंमतीशी संबंधित विविध कारणे पुढे मांडली जाऊ शकतात, ती पत्रक मधील तुमच्या वैयक्तिक স্বতন্ত্র ফার্টিলিটি संबंधी अनिवार्यता, বিধিনিষেধ সিস্টেম आणि क्लीनिक ভৌগোলিক लोकांक पडते. দয়া করে এই বিষয়টি নিশ্চিত করার জন্য আমাদের রোগীর অবস্থা অনুযায়ী ব্যক্তিগত চিকিৎসার প্ল্যান প্রদান করি। আমরা তাই আপনাকে সাজেস্ট করব যে আপনি আমাদের ফার্টিলিটি স্পেশালিস্টদের মধ্যে যেকোনও একজনের সাথে প্রারম্ভিকের পরামর্শের জন্য একটি সাক্ষাতের সময় শিডিউল করুন। এই স্পেশালিস্টই আপনার প্রয়োজনগুলি মূল্যায়ন করতে পারবেন এবং এই प्रक्रियेसाठी একটি সামগ্রিক মূল্যের অনুমান প্রদান করতে হবে।

  • 'एग फ्रीजिंग' प्रक्रिया सोबत जोडली गेली आहे.

'এগ ফ্রিজিং' সংক্রান্ত প্রক্রিয়াকরণের মূল্য, ফার্টিলিটি প্রক্রিয়ার উপযোগীপত্র, মিনিটর করার জন্য অ্যাপয়েন্টমেন্ট, আড়াসাউন্ড, রক্তের পরীক্ষা ও অন্যান্য মেডল্ট সংযুক্তি মধ্যস্থতার সাথে সংযুক্ত খরচ লাগাতে পারে। या सर्व एका মূল্য কেসে ক্ষেত্রে হতে পারে आणि तुमच्या कॉनসাটেশনের সময় এ পদ দেখতে বিশদে দেখতে হবে। আমরা এই বিষয়ে সর্বাঙ্গীণ স্বচ্ছতা স্বচ্ছতা আপনার পক্ষপাতী এবং তাই চিকিৎসা প্ল্যানের সাথে যুক্ত সমস্ত মূল্যের বিবরণ তথ্য প্রদান করা হবে।

  • 'एग फ्रीजिंग'शी संबंधित विषयासाठी सामान्य आर्थिक सहाय्य किंवा পেমেন্ট প্ল্যান কি পার্টি অফার?

होय, आम्ही এটির ফার্টিলিটি চিকিত্সা সংক্রান্ত বিষয়ে, ব্যক্তির বা দম্পতির জন্য, যথেষ্ট আর্থিক বিনিয়োগ করতে পারে. সেই কারণেই আমরা বিভিন্ন ধরনের আর্থিক বিকল্প অফার, আপনি অনেক সহজে আমাদের নেটওয়ার্কগুলি করতে পারেন। या सर्व पर्यायी এই সংবাদ নিয়োজিত আমাদের আর্থিক বিষয়ক উপদেষ্টাগণ আপনার সাথে এক কাজ করবেন এবং আপনার প্রয়োজন সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ সমাধান প্রদান করা হবে।

  • 'एग फ्रीजिंग'शी संबंधित प्रक्रिया काय विमार कव्हरेज पडली?

'এগ ফ্রিজিং' কর্তৃপক্ষ কভারেজের সংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে শীর্ষ বিমা কর্তৃপক্ষ প্রদানকারী ও সমর্থনের ক্ষেত্রে। কিছু বিমার প্ল্যানে 'এগ ফ্রিজিং' প্রক্রিয়া আংশিক বা সম্পূর্ণ খরচ কভার করা হয় এবং তা মেড প্রয়োজনতাও বা নির্দিষ্ট রোগের রোগ শনাক্তকরণের নির্দিষ্ট অবস্থার উপরে যেমন হয়। কভারেজ সংক্রান্ত বিবরণ সম্পর্কে আপনার বিমার কোম্পানির সাথে যোগাযোগ করার জন্য আমরা সাজেস্ট করি। শুধু আমাদের ক্লিনিকে বিমা সংক্রান্ত কভার যোগেদের একটি টিমও আছে আপনাকে এই প্রক্রিয়া সংক্রান্ত পুনখানুপুঙ্খ বিষয় সম্বন্ধে ওয়াকিবহাল হতে পারে এবং আপনার বিমা সংক্রান্ত আরও বাড়াতে আপনাকে সহায়তা করতে হবে।

  • আপনার ক্লিপের পার্টি থেকে 'এগ ফ্রিজিং' संबंधी প্রক্রিয়া চক্রের জন্য নেটওয়ার্ক কি বিশেষ উল্লেখ বা প্যাকেজ সুবিধা অফার করেন?

আমরা এটি সম্যক বোঝার জন্য নিম্নোক্ত নিম্নোক্ত শর্তাবলীর জন্য প্রজনন সংক্রান্ত লক্ষ্য পূরণ করতে 'এগ ফ্রিজিং'-এর বেশি সাইকেল বা চক্রটি বাধ্যতামূলক দেখায়। তাই আমাদের ক্লিনিকে 'এগ ফ্রিজিং'-এর চক্রের জন্য বিভিন্ন প্রকারের লিঙ্ক প্যাকেজ অফার করে। এগুলি সেইসব রোগীদের উপর অতিরিক্ত খরচের বোঝা কম করে যাদের অতিরিক্ত চিকিৎসার হয়।। আপনার কনসালটেশন বা পরামর্শ গ্রহণ করার সময় ফার্টিলিটি স্পেশালিস্ট এই সব বিকল্পের বিশদে দেখুন আপনাকে আপনি হবেন এবং প্যাকেজ দাম ও উপলভ্য পাবেন।

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
सोनाली मंडल बंदोपाध्याय डॉ

सोनाली मंडल बंदोपाध्याय डॉ

सल्लागार
8 वर्षांपेक्षा जास्त क्लिनिकल अनुभवासह, डॉ. सोनाली मंडल बंद्योपाध्याय स्त्रीरोग आणि पुनरुत्पादक औषधांमध्ये तज्ञ आहेत. ती रूग्णांना रोग प्रतिबंधक, पुनरुत्पादक आरोग्य आणि वंध्यत्व व्यवस्थापन यावर शिक्षित करण्यात माहिर आहे. तसेच, ती उच्च-जोखीम प्रसूती प्रकरणांवर देखरेख आणि उपचार करण्यात कुशल आहे. तिच्या कारकिर्दीत, तिने अनेक कार्यशाळांमध्ये भाग घेतला आहे जसे की महिला कल्याण, गर्भाची औषधी आणि इमेजिंग समिती, एंडोस्कोपिक शस्त्रक्रिया आणि पुनरुत्पादक औषध इ.
हावडा, पश्चिम बंगाल

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण