• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ঋণਧਾਰਕ পরিকল্পনা ਲਈ ডিম্বাশয়ের ফলਿਕল- এর ঘোষণা ਕੀ?

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਜਨਵਰੀ 17, 2024
ঋণਧਾਰਕ পরিকল্পনা ਲਈ ডিম্বাশয়ের ফলਿਕল- এর ঘোষণা ਕੀ?

ਬਹੁਤ ਹੀ মান বিবাহিত দম্পতির ক্ষেত্রেই ਪਿਤਰੀਤਾ ਜਾਂ ਮਾਤਰੀਤਾ ਇੱਕ গুরুত্বপূর্ণ লক্ষ্য। ਪਰ, ਧਾਰਣ ਸਰਵੋਤਮ ਸਭ ਲਈ ਇੱਕ ਆਸਾਨ ਵੀ ਤੇਜ਼ ਯਾਤਰਾ ਨਹੀਂ। গর্ভধারণ চেষ্টা করার সময় অনেক দম্পারা বিভিন্ন সমস্যার সমাধান ও তার সাথে কোন প্রশ্নের উত্তর। ‘ਮੈਂ কেন গর্ভধারণ ਕਰਨਾ ਨਹੀਂ? বাবামায়েদের কাছে এটি একটি সাধারণ প্রশ্ন। এই প্রশ্নের উত্তর খোঁজার উপায় আপনার শরীরকে নেটওয়ার্কের মাধ্যমে। ਇਸ ਮਾਮਲੇ 'ਚ ਖੋਜ ਕਰਨਾ, ਖੋਜ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼ ਲਈ ਫਲਿਕਲ 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), বিশ্বব্যাপী প্রায় 48 সামরিক দম্পতিরা প্রতি বছর দেশের জন্য সাধারণ প্রজননের জন্য সন্মুখ হন। তবে, এই দম্পতিদের মধ্যে কতটা সক্রিয় থাকা চাই সে সম্পর্কে তথ্য প্রজনন পাওয়া। এমন কারণের মহিলা প্রজনন তার কার্যকারিতা সম্পর্কে সচেতনতা এবং অভাব।

এই আর্টিকেল সংবিধান, আমরা বিড়লা ফার্টিলিটি এবং ভিভিএফ-এর স্থানীয় ফার্টিলিটি স্বীকার ডাঃ মিনু বশিষ্ঠ আহুজার দায়ী অন্তর্দৃষ্টি দিয়ে গ্রুপ শীর্ষ অবস্থানের জন্য ন্যূতম ডিম্বের ঘোষণা সম্পর্কে জানুন। 

ফার্টিলিটি-তে ਦੇਖਭਾਲ পাওয়া এটির ভারী চিকিত্সাগত পরিভাষার কারণে ਪ੍ਰਬੰਧਨ সুবিধা বিভ্রান্তিকর ਹੋ ਸਕਦਾ ਹੈ। বিড়লা ফাটিলিটি এবং আইভিএ, ক্লিন উপস্থিতি পরীক্ষা, চিকিৎসার সাথে আমরা আমাদের রোগীদের অবহিত এবং শি করি যাতে তারা তাদের স্বাস্থ্য বিষয়ে জানতে এবং বুদ্ধিমান ও অবহিত সিদ্ধান্ত নিতে পারে। 

ਫਲਿਕਲ-ਏ ਦੀ ਗਾਰੰਟੀ ਗਾਰਬਸਟਾਰ ਲਈ ਪ੍ਰਸੰਗਿਕਤਾ ਨੂੰ ਜਾਣੋ, ਨੀਤੀ

ਫਲਿਕਲ ਕੀ?

ডিম্বাশয়ের ফলিকল হ’ল একটি তরল পদ্ধতি থালি যা একটি অপরিণত ডিম ধারণ করে, যা ডিম্বাশয় হিসাবেও পরিচিত। ডিম্বাশয়ের ফলিকল-গুলি মহিলার জরায়ুতে থাকতে পারে বিকাশলাভ শুরু করে। আপনি প্রায় 1 থেকে 2 ফলিকল নিয়ে জন্মগ্রহণ করেন যা আপনার পুরানো সময়ের সাথে কম পেতে শুরু করে। বয়ঃসন্ধিকালে দেখা করার সময়, আপনার মোট 300,000 থেকে 400,000 ফলিকল তৈরি হতে পারে। 

আপনার মাসিক চক্রের সময় প্রতি প্রতি মাসের, ফলিকল- সারণী একটি গ্রুপ বৃদ্ধি এবং পরিপক্ক হতে শুরু করুন। এমনকি যদি একটি ফলਿਕল ਸਦਭਾਵਨਾ ਨੂੰ কেবলমাত্র গ্রহণ ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ, তবে ਹੋਰ ফলਿਕল- ਪ੍ਰਮੁੱਖই পরিপক্কতা লাভ ਨਹੀਂ ਕਰਨਾ ਅਤੇ ਆਪਣੇ ਆਪ ਨੂੰ মলান ਨਹੀਂ ਹੋ ਸਕਦਾ। 

ডিম্বস্ফোটনের সময়, একটি ফলিকল সঠিক ঘোষণা এবং বিকশিত হয় তা একটি পরিপক্ক ডিম ছড়িয়ে।

ডিম্বাশ ফলਿਕল- পরিচয় বিকাশের পর্যায়

ডিম্বাশয়ের ফলਿਕਲ-এর বিকাশ ਅਤੇ পরিপক্কতার ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਫਲਿਕੁਲোজੇਨਿਸ ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ। ডিম্বাশয়ের ফলিকল-এর বিভিন্ন স্তর রয়েছে: 

  1. ਪ੍ਰਾਇਮਰੇਡਾਲ ਫਲਿਕਲ: ভ্রুণে প্রথম ফলিকুলার বিকাশ ਸ਼ੁਰੂ ਹੁੰਦਾ ਹੈ। ভ্রূ লক্ষ্য ডিম্বাশয়ে বিকাশের প্রথম মাসে পাঁচ প্রায় 1-2 গোল ফলিক গঠিত ਹੁੰਦਾ ਹੈ। এই সীমান্ত, ফলিকল-গুলি প্রাইমারডিয়াল ফলਿਕল হিসাবে পরিচিত। আপনার ফলিকল-গুলি বয়সন্ধিকাল পর্যন্ত এই ফলই থাকে।
  2. ਪ੍ਰਾਇਮਰੇਡਾਲ ਫਲਿਕਲਸ: যখন মহিলা মহিলা বয়ঃসন্ধি কালে কালেন, তখন প্রাইমরডিয়াল ফলিক-গুলি বিকাশ লাভ করতে শুরু করে এবং আরও পরিপক্ক হওয়া ক্ষণ। এই পর্যায়টি ডিম্বাশয়ের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ সমর্থন প্রদান। এটি প্রাথমিক ফলিল (প্রথমিক এবং শেষ হিসাবে বিভক্ত) পরিচিত।
  3. সেকেন্ডারি ফলিকল: সেন্ডারি ফলিকল-প্রাথমিক ফলকে থেকে চেহারাগত দিক থেকে যথেষ্ট যোগ্যতায় অভিযোগ। বিকাশের এই জোটের, ফলিকল-গুলি গঠন করে যা দেহে ইস্ট্রোজেন গঠনে সাহায্য ਕਰਦਾ ਹੈ।
  4. ਅੰਤਰਾਲ ਫਲਿਕਲ: অন্ত্রাল ফলਿਕল, যা ਗ੍ਰਾਫ਼িয়ান ফলিকলগ্রামও পরিচিত, এটি ফলিকুলার বিকাশের রাজনীতি পর্যায়। ਗ੍ਰਾਫ਼িয়ান ফলিক, ফলিকল- এবং সম্পূর্ণ বিকশিত হয় এটি অবশ্যই ডিম্বস্ফোটনের সময় যখন একটি ফলিকল প্রভাবশালী হয়ে এবং অন্যগুলি বৃদ্ধি পায়।

প্রভাবশালী ডিম্বাশয়ের ফলিকল বলতে কী কী?

“প্রজনন ব্যবস্থার একটি উপাদান” বা প্রভাবশালী ফলম্বাশয়ের ফলিকল, প্রজনন ব্যবস্থার একটি উপাদান। একজন মহিলার ডিম্বাশয় অনেকগুলি ফলিকল করে যা তার মাসিক চক্রের সময় বাড়াতে শুরু করে। সমস্ত ফলিকল-সূচির মধ্যে একটি অপরিণত ডিম সাধারণ প্রভাবশালী ফলিকল-এ বিকশিত হয়।

সমস্ত ফলিকল- শিরোনামের মধ্যে যেটি সবচেয়ে বড় এবং দ্রুত বৃদ্ধি পাওয়ার প্রভাবশালী। গুরু প্রধান ডিম্বসফোটনের জন্য, যা ডিম্বাশয় থেকে একটি উন্নত ডিম্বাণু মুক্তি দেয়। ইস্ট্রোজেন বোর্ড এস্ট্রাডিওল-এর বর্ধিত নিঃসরণ এবং ਲੂটিনজেসিং হরমোন (এল.এইচ) এর উচ্চ সংবেদনশীলতা সহতর উচ্চ মোন সংকেত গঠনের কারণে শারীরিক শক্তি ফলশালী-নির্বাচন।

যখন প্রভাবশালী ফলিকল একটি ঘোষণায় ঘোষণায়, ডিস্ফোটন দেয় নির্দিষ্ট সময় এবং পরিপকক ডিম্বাণুর ফ্যালোপিয়ান টিউবে মুক্তির সংকেত দিতে পারে, যেখানে শুক্রাণু এটিকে নিষিক্ত করতে। দেহের হরমোন প্রতিক্রিয়া প্রক্রিয়া প্রভাবশালী ফলিকল- তালিকা বৃদ্ধি এবং নির্বাচন নিয়ন্ত্রণে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

ডিম্বফোটন কখন ঘোড়া সফল গরাবস্ স্থার এবং বাওয়ার জন্য, ফার্টিলিটি অভিযোগদের অবশ্যই প্রভাবশালী ডিম্বাশয়ের ফলিকল সম্পর্কে সম্পূর্ণ ধারণা তৈরি হবে। ਇਹ ਵਿਸ਼ੇਸ਼ਤਾ ਇੰਨਟ੍ਰੋਟਰਿਨ ਪ੍ਰਜਨ (ਆਈ.আই.ਆਈ) ਅਤੇ ਇਨ ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ (ਆਈਵੀਐਫ) ਦੇ ਸਮਾਨ কার্যকরী ਪ੍ਰਜਨ ਟੈਕਨਾਲੋਜੀ কার্যকর।

গর্ভাবস্থা ਦੇ ਲਈ ਫਲਿਕਲ- ਦਾ ਜਵਾਬ

ফলিকল-গুলি আপনার গর্ভবতী দেখতে দেখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কারণ তারা ডিম্বসফোটনকে (ডিম্বাশয় থেকে একটি ডিম-মুক্তির) সুনিশ্চিত করে। 

আপনার মাসিক চক্রের 14 সর্বোচ্চ নিয়ন্ত্রণ, আপনার ফলিকল-গুলি তাদের বিকাশ শুরু সম্পূর্ণ করে এবং ফাতে করে। ਇਸ ਪ੍ਰਕਿਰਿਆ ਦੀ ਇੱਕ ਸਿਹਤ ਕਰ, ਪਰਪਕ ডিমের ਮੁਕਤੀ ਮਦਦ ਕਰਦੀ ਹੈ। ফলিকল থেকে নির্গত ডিম্বাণু শুক্রাণু ਦੁਆਰਾ নিষিক্ত পরিস্থিতির জন্য ফ্যালোপিয়ান টিউবে যেতে শুরু করে। 

গর্ভাবস্থার ক্ষেত্রে ডিমের ঘোষণা 

ডিম্বাশ ফল-গুলি ইস্ট্রহরমোন প্রকাশের জন্য প্রস্তুত যাস্তরের আস্তরনকে জরায়ুরোজের জন্য এবং গ্রাবস্থার করে তোলে। ইস্ট্রোজেন রক্ত ​​প্রবাহে মিশে যাওয়ার সাথে ফলিকল-গুলিও তাদের ਵਧਾਓ।

ਓਵੂਲੇਸ਼ਨ ਕੈਲਕੁਲੇਟਰ ਬਾਰੇ ਜਾਣੋ

ਡਿੰਬਾਸ਼ੇਅਰ ਬਦਲ ਬਦਲਾਵ ਕਰਨਾ ਅਜਿਹੇ ਕਾਰਨ ਹਨ

বেশ গুরুত্বপূর্ণ কারণ রয়েছে যা নিম্নোক্ত মহিলা ডিম্বাশয়ের উত্তরকে অনুরোধ করতে পারে। ডিম্বাশয়ের ਜਵਾਬ ਇਸਸਮਤ ਕਾਰਨ ਲਈ ਬਦਲਿਆ ਜਾਂਦਾ ਹੈ:

  • মাসਿਕ ਚੱਕਰ : যখন ডিশয় বৃদ্ধি পায় এবং ডিম বটে, তখন তা সাধারণ চক্রের ফলিকুল মাম্বা বিকাশ লাভ করে, ডিস্ফোটন আগে যা শুরু হয়। ਇਹ ਲੁਟਿਆਲ পর্যায় অনুসরণ করে, ਜਦੋਂ তা পরিবর্তনে ਸੰਕੁਚਿਤ ਹੁੰਦਾ ਹੈ।
  • ਗਾਰਬੇਸਟ: কর্পাস লুটিয়াম, যা গর্বস্থাব এবং অসংখ্য ফলিকের গঠন নিশ্চিত করার জন্য হরমোন করে, গর্ভাবস্থায় ডিম্বাশয়কে প্রসারিত করে।
  • ਪਾਲਿਸਟਿਕ ਓਵਰੀ ਸਿੰਡਰੋਮ : PCOS ডিম্বাশয়ের ফলাফলে উপস্থিত বেশ ছোট সিਸਟ চিহ্ন দ্বারা, যা বর্ধিত ডিম্বাশয়ের কারণ হতে পারে। ਇਹ ਸਿਸਟ-গুলি সেইসমস্ত ਫਲਿਕਲ ਜੋ যথেষ্ট পরিমাণে ਪਰਪਕ ਨਹੀਂ ਹੋਇਆ।
  • ਓਵਰੀਅਨ ਸਿਸਟ : বিনাইন বা কার্যকরী না হওয়া কেন, সিস্ট গঠনের ফলে ডিম্বাশয় বড় হতে পারে।
  • ਓਵਰੀਅਨ ਟਿਊਮਰ : ডিম্বাশয়ের ਹਾਈਪਰਟਰਫੀ ਬਿਨਾਇਨ ਬਾਲੀਗਨੰਟ ਟੀਉমার ਤੋਂ ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  • ਹਰਾਮੋਨ ਵਿਰਸਾਮਯ নিরানਤਾ : হরমোনের ক্ষমতায় ওঠানামা, যেমন হাইপারমিউলেশন সিনড্রোম-এ এমনটা দেখা যায়, ডিম্বাশয়ের নরমকে সমর্থন করতে পারে।
  • ਪੁਰਾਣਾ : মহিলা মেনোপজ-এর সদস্যরা যোগদান ਨਾਲ তাদের ডিম্বাশয় উত্তরে সংকুচিত হয় ਅਤੇ এর কার্যকারিতা হ্রাস পায়।
  • ਇਲਾਜ : ਕਾਫੀ ਸੁਧਾਰ।

ডিম্বাশয়ের পরিবর্তন ਬਦਲਾਓ প্রায়শই আড়াসাউন্ড ইমেজিং ਦੁਆਰਾ মূল্যায়ন ਕਰਨਾ ਜਿਸ ਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ বেশ কার্যকর গাইনোকোলজিকাল ডিসঅর্ডার-এর সমস্যার সমাধান ਅਤੇ ਪੇਸ਼ ਆ ਸਕਦਾ ਹੈ। ডিম্বাশয়ের ਨੁਮਾਇੰਦਗੀ ਕਰਨ ਵਾਲੇ ਅਜਿਹੇ ਕਾਰਨਾਂ ਕਰਕੇ ਸਹੀ ਰੋਗ ਨਿਰਧਾਰਨ ਕਰੋ ਅਤੇ উপযুক্ত চিকিৎসা ਲਈ ਚੋਣ।

ਫਲਿਕਲ ਅਤੇ ਫਰਟੀਲਿਟੀ

আপনার প্রজনন স্বাস্থ্য নিশ্চিত করুন আপনার ফলিকল-এর ঘোষণা এবং আপনার ডিমের মান উন্নত করুন। 

আপনি যদি বলবেন তবে আপনার ফলিকল থাকে গর্বতী দেখতে দেখতে বেশি কারণ আপনার জরায়ু গণে অপরিণত ডিম রয়েছে যা ফেটে কোডলা বিকাশ করবে এবং ডিম্বস্ফোটনের দিকে এগিয়ে যেতে পারে। so, it has been searched that men 20 from 30 years older in group ਧਾਰਨ চেষ্টা ਕਰੋ। এর কারণ, পুরানো উল্লিখিত করা হয়েছে, আপনার বাড়ার সাথে সাথে আপনার ফলিক-এর সংখ্যাও শুরু করতে হবে।

আপনার মানগুলির গুণমান আপনার পুরানো এবং জীবনযাত্রার মান দ্বারা শুরু ਹੁੰਦਾ ਹੈ।

ফার্টিলিটি চিকিৎসা পালন ফলিকল- কী ভূমিকা পালন করে?

এই ক্ষেত্রে প্রজনন চিকিৎসা বিস্তৃত পরিসরের মধ্যে ওভারিয়ান মুলেশন-ও অন্তর্ভুক্ত। আপনার ফার্টিলিটি ডক্টর আপনার ডিম্বাশয়ে ফলিকল- ফর্ম বিকাশকে প্ররোচিত করার জন্য নির্দিষ্ট হরমোন এবং প্রভাব দিয়ে থাকেন। ਇਸ ਮੋਨੰਗਾਂ ਉੱਚੀ ਹਰਾ ਵਿਕਾਸ ਕਰ, ਪਰਪਕ ডিম ਬਨਾਵਟੀ ਨੂੰ ਉਤਸਾਹਿਤ ਕਰਨਾ। প্রদত্ত ਆਮ হরমোন ইনজ ক্রিট- ਸ਼ਰਤਾਂ ਵਿੱਚ ফলਿਕਲ-স্টিমুলেটিং হরਮੋਨ (এফ.ਐੱਸ.ਐੱਚ.), ਲੁਟੀনਜੀਸਿੰਗ হরমোਨ (এল.ਐਚ.) বা জোড়াই। 

ਔਵਰੀਅਨ ਸਟੀਮੂਲੇਸ਼ਨ ਆਈ.ਵੀ.ਐਫ. ਅਤੇ ਆਈ.ਈ.ਯੂ. ਆਈ. যদিও একটি পরিপক্ক ফলিকল দ্বারা গর্ভধারণ করা সম্ভব, ফার্টিলিটি চিকিৎসার সময় আরও বেশি ফলিক বাঞ্ছনীয়। 

আপনার আর্টিলিটি ডক্টর প্রাপ্ত ফলিকল-এর সংখ্যা এবং ফার্ন নির্ধারণের জন্য একটি রুটিন পেলভিক আল্ট্রাসাউন্ড করে থাকেন।

ਅਂੰਤਰਾਲ ਫਲਿਕਲ- ਦੇ ਨੰਬਰ ਟੈਸਟ

অন্ত্রাਲ ਫਲਿਕਲ ਡਿਸਟ੍ਰਿਕ (ਏ.এফ.সি) পরীক্ষা করা একটি স্ক্রীনিং পরীক্ষা যা মহিলা ডিম্বাশয়ের রিজার্ভ-কে জানতে এবং মূল্যায়ন করতে সহায়তা করে। ডিম্বাশয়ের রিজার্ভ হ'ল আপনার ডিম্বাশয়ের গর্দাধানের জন্য স্বাস্থ্য সরবরাহ ব্যবস্থা করার ক্ষমতা যা স্বাস্থ্য গরাবস্থার দিকে অগ্রসর হয়। 

ਏ.এফ.সি পরীক্ষা ਇੱਕ ট্রান্সভ্যাজাইনাল ਆল্টਰਾসাউন্ড। এই পরীক্ষায়, আপনার ফার্টিলিটি ডাক্তার অন্ত্রের ফলিকল-এর সংখ্যা গণনা করতে আপনার যোনিতে একটি আল্ট্রাসাউন্ড মেশিন ঢোকান। 

ਏ.ਐੱਫ.ਸੀ.ਆਰ. ਦੇ ਜ਼ਰੀਏ ਅਂੰਤਰਾ ਸਕਰਾਲ ਦ੍ਰਿਸ਼ਮਾਨ ਫਲਿਕ-ਪ੍ਰਬੰਧ ਗਣਨਾ ਕਰਨਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। 

ডিম্বাশয়ের রিজার্ভ মূল্যায়ন ਦੇ ਵੀ, ਅੰਤਰਾਲ ਫਲਿਕਲ ਗਣਨਾ পরীক্ষা ਐਨ ਕਿਸੇ বিষয় ਦੀ ਖੋਜ ਕਰਨਾ ਸਹਾਇਤਾ ਕਰ ਸਕਦਾ ਹੈ:

  • ਤੁਹਾਡੀ ਪੁਰਾਣੀ ਵਰਤੋਂ ਤੁਹਾਡੀ ਫਰਟੀਲਿਟੀ-ਕੇ
  • সে সম্পর্কে একটি খবর দেয়।
  • প্রাথমিক ডিম্বাশয়ের অপ্রতুলতাকে ਸ਼ੁਰੂ ਕਰਨਾ
  • ਪਲਿਸਿਸਟਿਕ ওਵਰੀਅਨ ਸਿਨਡ੍ਰੋਮ (PCIOSS) ਨਿਰਣਾ ਕਰਨਾ ਸਹਾਇਤਾ ਕਰਨਾ।

গর্ভাবস্থা ਦੇ ਲਈ ਉਮੀਦਵਾਰ ਫਲਿਕਲ- ਦਾ ਜਵਾਬ 

ਗਾਰਧਾਰਨ ਜਾਰੀ ਰੱਖਣ ਲਈ ਫਲਿਕਲ-এর ਫਲਿਕਲ-এর ਫਲਿਕਲ, ਅਟ੍ਰਾਟ੍ਰਾ-এর সংখ্যা ਵਧਾਉਂਦੇ ਹੋਏ। ਤੁਹਾਡੇ ਪੁਰਾਣੇ ਵਾਧੇ ਨਾਲ ਅੰਨੰਤਰਾਲ ਫਲਿਕਲ- ਦੀ ਗਿਣਤੀ ਮਿਲਦੀ ਹੈ। ਕਾਰਨ, সংখ্যা সংখ্যা একক বা সঠিক সংখ্যা ਨਹੀਂ। 

আপনার ਪੁਰਾਣਾ যদি 25 ਤੋਂ 34 ਯੁੱਗਾਂ ਤੱਕ ਹੁੰਦਾ ਹੈ, তবে আপনার ফলিকল গণনা প্রায় 15 ਤੱਕ উচিত। আপনার পুরানো যদি 35 এর বেশি হয় তবে আপনার ফলিকল গণনা 25 বা তার দেওয়া যেতে পারে। 

ਇੱਕ ਪਰਪਕ ডিম ফেটে ਅਤੇ ਰਿਲੀਵ। গর্ভাবস্থায় ਫਲਿਕਲ-ਅਰਥਕ ਬੇਨਤੀ 18-25 ਮੀ.ਮੀ.

ਅੰਤ ਦੀ ਗੱਲ

ਗਰੋਥ ਧਾਰਨਾ ਲਈ ਸਹੀ ਫਲਿਕਲ-ਆਪਣਾ ਬਦਲਾਓ ਵਿਕਾਸ ਲਈ ਅੱਗੇ ਵਧੋ। ਆਰ.

আপনার যদি ডিমের গুণমান এবং আপনার সম্পর্কে আরও তথ্যের প্রয়োজন হয় বা আপনি যদি ফার্টিলিটি-এর তথ্য জানতে চান তবে আপনি বিড়লা ফার্টিলিটি আই.ভি.এফ-এর ডাঃ মিনু বশিষ্ঠ আহুজার সাথে পরামর্শ করতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ :

  • ডিম্বার ফলিকল-এর সংখ্যা বাড়ানো যায়? 

আপনি এন টি মাধ্যম ডিম্বাশয়েরিকল-এর সংখ্যাস্ট্রাং ব্যবস্থা ব্যবস্থা করতে পারেন: স্বাস্থ্য পরিস্থিতি, ধূমপান এড়ানো, স্বাস্থ্যকর শারীরিক ফল বজায় রাখা, এড়িয়ে চলা, প্রবাহ উন্নত করা এবং ফার্টিপ্লিমিমেন্ট আলোচনা।

  • ডিম্বাশয়ের ফলিকল-গুলি কী নিঃসরণ করে? 

ডিম্বাশয়ের ফলিকল-গুলি বিভিন্ন হরমোন সংশ্লেষণ এবং নিঃসর প্রক্রিয়ার জন্য। ডিম্বাশয়ের ফলਿਕਲ ਦੁਆਰਾ ਨਿਹঃਸ੍ਰਿਤ ਆਮ হরমোনগুলি হ'ল ইস্ট্রোজেন, প্রোজেস্টেরন ਅਤੇ ਐਂਡ੍ਰੌਜਨ।

  • ডিম্বাশয়ের ফলিকল বলতে কী বোঝায়? 

ডিম্বাশয়ের ফলਿਕਲ-ਜ਼ਹਾਸ ডিম্বাশয়ে উপস্থিত ছোট ਤਰল পদার্থ ਭਰ ਥਾਲੀ। ডিম্বাশয়ে ضرب ফলিকਲ ਹਨ। ডিম্বাশয়ের ফলিকলে একটি অপরিণত ডিম থাকে।

  • গর্ভবতী সীমার জন্য ডিমের ন্যূনতম ਦਰਜਾ ਕਿੰਨਾ ਜ਼ਰੂਰੀ ਹੈ? 

মাসিক চক্রের ফলিকুল সেট নেওয়া আরাসাউন্ড পরিমাপ কর, স্বাস্থ্য গর্ভাবস্থার জন্য ন্যূনতমল্ট ডিমের ডিমের ব্যাস 18 থেকে 22 মিলিমিটারের মধ্যে থাকে। এই রূপেই ডিম্বাণু গঠন এবং ডিম্বস্ফোটনের জন্য প্রস্তুত হয়। বৈশিষ্ট্য হোক, একজন মহিলার সামগ্রিক প্রজনন স্বাস্থ্য এবং তার ডিমের গুণমান গ্রাবস্থা অর্জনে গুরুত্বপূর্ণ কারণ। ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

  • একটি ফলিকল-এ কিটি ডিম থাকে? 

একটি স্বাস্থ্যকর ফলিকল-এ সাধারণত একটি ডিম্বাশয় বা এক ডিম উপস্থিত থাকে। একজন মহিলার মাসিক চক্রের সময়, তার ডিম্বাশয়ে শব্দ ফলিকল বিকাশ লাভ করে, তবে এই ফলিকল-বিধির মধ্যে কেবল একটিই প্রভাবশালী বা “পরিপক্ক” ফলিকল-এ বিকশিত হয় যা ডিম্বস্ফোটনের একটি ডিম্বাণুকে প্রকাশ করে। যে প্রক্রিয়ার মাধ্যমে বিকাশশীল ফলਿਕਲ-ਚੱਟੀ ਹੁੰਦੀ ਹੈ এবং গঠনের দ্বারা, মাসিক চক্রের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হ'ল প্রভাবশালী ফলিকল থেকে একটি একক পরিকক ডিম মুক্তি, যা গর্ভাধান এবং গর্ভাবস্থার পছন্দকে অবশ্যম্ভাবী করে তোলে।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ