• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਜਰਾਯੁਰ ਸਮੱਸਿਆ ਦੂਰ ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀ-ਤੇ 

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
ਜਰਾਯੁਰ ਸਮੱਸਿਆ ਦੂਰ ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀ-ਤੇ

হিস্টেরো কথার অর্থ হল জরায়। ਆਰ ਸਕੋਪ ਵਿੱਚ ਵੇਖਣਾ। হিস্টেরোস্কোপি-র অর্থ জারায়ੂਰ ਅੰਦਰ দেখা। যে যন্ত্রের সাহায্যে এটি করা হয় তার নাম হিস্টেরোস্কোপ। এটা পাতলা টিউবেরের মতো দেখতে একটা যন্ত্র যার গানের ও আলো লাগানো আছে। যন্ত্রটি জরায়ুমুখের ভিতর দিয়ে জরায়ুতে করিয়ে দেখা হয় ভিতরে ভিতরে সমস্যা আছে কি না। এই যন্ত্রের সাথে অপারেটিভ ইউনিটও থাকে যা দিয়ে ফাইব্রয়েড, পলিপ বা সিস্ট অপসার রূপে যেমন ছোটখাটো অস্ত্রোপচার, বায়োপ্‌সির, টাইস্যু সংগ্রহের মতো কাজ সেরে ফেলা সম্ভব। 

 

কেন হিস্টেরোস্কোপি করা হয়?

হিস্টেরোস্কোপির দু'টো কাজ আছে—একটা হল রোগ নির্ণয় (ডাগোনিস্টিক) আর একটা হল অস্ত্রোপচার (অপারেটিভ)। যোনি থেকে অস্বাভাবিক রক্তপাত, অনিয়মিত ঋতুস্রাব, তলপেটে ব্যাথার যেমন সমস্যার সমাধান হতে পারে না দেখতে জরায় ভিতরের প্লালিপ, সিস্ট বা কিব্রেড দেখতে। ਅਤੇ তার অবস্থান। অতিরিক্ত সন্তানধারণে অক্ষমতা কারণ জানার বা মহিলার যদি বারবার গর্তপাত হয়, তাহলে তা কেন জর অভয়ন্তর অবস্থার জন্য প্রয়োজন হয়।

 

জরায়ুতে জন্মগত খুঁত ਦੇ ਤੌਰ 'ਤੇ ਫਾਈਬ੍ਰਾਸ ব্যান্ড (সেপটামস) থাকলে তা ਜੇরায়ু গবরকে দু'ভাগে ভাগ করে। XNUMX. হিস্টেরোস্কোপি করে এই সমস্যার কথা জানা যায়। পরিবর্তনের পর অনেক সময় হলে ফাইব্রেড, সেপটামস, পলিপ বা সিস্ট বিচারাল সময়ই অপসার দেয় মনের অনুরোধ, আবেগে হিস্টেরোস্কোপির অপারেটিভ দিক। বাদকে বলে হিস্টেরোস্কোপি মায়োমেক্টোমি।

অনেক সময় পরিস্থিতির জন্য সরকার সার্জারি বা রেডিশন থেরাপির জন্য বা ভাইরাসজনিত কারণে স্কার টিস্যু জমে জরায়ু ছোট হয়ে আসে। প্ল্যাਚਰ বলে ਐਸ਼ਾਮਾਨ ਸਿਨਡ੍ਰੋਮ। সুখের হিস্টেরোস্কোপি করে টেবিল ਟੀਸਿਊ অপসারণ করা সম্ভব। 

 

হিস্টেরোস্কোপির সাহায্যে জরায়ুতে করানো জন্মনিরোধক যন্ত্র (আইইউডি) শনাক্তকরণ ও অপসারণ করা যায়। জরায়ুতে পোবায়সির জন্যও হিস্টেরোস্কোপি করা হয়। দু'টি মাসিক ঋতুস্রাবের মাধে যদি রক্তপাত হয় বা ঋতুস্রাব যদি দীর্ঘ দিন ধরে ধরে (অ্যাবনর ইউটেরাইন ব্লিডিং) সেক্ষেত্রে হিস্টেরোস্কোপি পদ্ধতিতে ইউটেইন লাইনিংকে বিনষ্ট করে (এন্ডোট্রিয়াল অ্যাবলেশন) দূর করা হয়।    

 

হিস্টেরোস্কোপি করার সময়

ঋতুরাব শেষ পর্বের পর প্রথম সপ্তাহের মধ্যে হিস্টেরোস্কোক করা হয় জরায়ুর ঠিক মত অবস্থার জন্য। মেনোপজ হয়ে মানুষ যে দেশের সময় এটা করা যায়। 

 

হিস্টেরোস্কোপি করার ਪਹਿਲਾਂ ਪ੍ਰੀਖਣ

হিস্টেরস্কোপি করার আগে বর্ণ শ্রোণীদেশ পরীক্ষা করে দেখুন। সাধারণ রক্ত ​​পরীক্ষাগুলি করানোর অসুস্থতা আছে কি না জানার জন্য পরীক্ষা করা হয়। কারণ পেলভিক ইনফরম গর্ভাবস্থায়ও হিস্টেরোস্কোপি করা যায় না। তাই গর্ভাবস্থার পরীক্ষাও করা হয়। 

 

ਹਿਸਟেরোস্কোপির ਕੌਲ

সাধারণ পরীক্ষাগুলি নেওয়া নেওয়া পর পর হিস্টেরোস্কোপি কবে হবে সেই দিনটি স্থির করেন। কয়েক দিন আগে থেকে অ্যাসপিরিন এবং ফারিনের মতো রক্ত ​​পাতলা করার ব্যাপারে ব্যবস্থা নেওয়া বন্ধ করতে বলা হয়। সার্ভিক্স বা জরায়ু মুখ খোলার জন্য হিসেব দিতে দিতে দিতে যেটিস্টেরোস্কোপ ঢোকানো সহজ করে তোলে। ਆਮ ਤੌਰ 'ਤੇ হিস্টেরোস্কোপের XNUMX-XNUMX ਘੰਟੇ ਪਹਿਲਾਂ এই পরিস্থিতি ਨੂੰ ਲੈਣਾ ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ। অস্ত্রোপচারের দিন মধ্যরাতের পর রোগীকে কিছু বা পান না করার নির্দেশ দেওয়া হয়।

 

ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀ ਵਿਧੀ

ਤਿੰਨ ਤਰੀਕੇ ਨਾਲ ਅਸਟੇਸ਼ੀਆ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ। স্থানীয় বা লোকাল অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে অস্ত্রোপচারের জায়গাটি শুধু অসাড় করা হয় কম সংখ্যার জন্য। রিজিওনাল বা আঞ্চলিকনাস্থেশিয়ার ক্ষেত্রে দেখা আরও দেখুন। আর সাধারণ অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে রোগী সংক্ষুব্ধ না হয়ে শুয়ে থাকেন বা ঘুমিয়ে পড়তে থাকেন। গুরুত্বপূর্ণ জ্ঞান ফিরতে বেশ খানিকটা সময়।

চাপা স্পেকুলাম একটি যন্ত্রের সাহায্যে জরায়ুমুখকে চাওড়া করেন। তারপরে পাতলা দিয়ে পাতলা নকল কোডের হিস্টেরোস্কোপ ঢোকানো হয় জরায়ুতে। হিস্টেরো ডাইপের সাহায্যেবনই ਅਕਸਾਈਡ বা বিশেষ তরল ਸਮੱਗਰੀ (ਸ্যালাইন সল্যুশন XNUMX শতাংশ) ভিতরের অংশ 'ফেসে'র রক্ত ​​ও মিউকাস ক্রিয়াকলাপ দৃশ্য ছবি দেখার জন্য।

হিস্টোস্কোপ-এর আলো আর কর্ণর সাহায্যে ছবি মনিটরে বিষয়ন ভিতরের মন্তব্যেরা।


যদি অস্ত্রোপচার করা হয়, তাহলে তার অনুসারী যন্ত্র থাকে হিস্টেরোস্কোপ টিউবে। 

হিস্টেরো স্কোপির ਜਰੀਏ কি করা ਹੋ ਰਿਹਾ ਹੈ তার উপর ਨੈੱਟਵਰਕ প্রক্রিয়া ਦੀ শেষ ਹੋਣ কতটা সময়। ਪਰ, মোটামুটি ১০ থেকে ৩০ মিনিট, ক্ষেত্রবিশেষে ১ ঘন্টা সময়।

 

ਹਿਸਟেরোস্কোর পর

লোকাল অ্যানথেশিয়া করা হলে এক ঘণ্টার মধ্যেই ক্লিনিক থেকে ছেড়ে দেওয়া হয। কেন্দ্র অ্যানাস্থেশিয়ার ক্ষেত্রে কিছু ঘট্টা পরে দীর্ঘভাবে জ্ঞানার্জন হয় তবে। অ্যানাস্থেশিয়ার প্রভাবে শরীরে স্বাভাবিক বিরূপ প্রতিক্রিয়া হলে এক রাতও আসতে পারে। হিস্টেরো স্কোপি দিয়ে সার্জারি করা হলে দু'তিন দিন বাড়িতে বিশ্রামে থাকার পরামর্শ দেন। আর এমনি অবস্থার কাজ হলে পরদিন স্বাভাবিক জানতে পারে। শুধু যৌনসংসর্গ, এক থেকে দু'সপ্তাহ বন্ধ ਨੂੰ বলা হয়, সংক্রমণের ঝুঁকি এড়াতে।

 

ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀਰ ਖਤਰਨਾਕ 

ਆਮ ਤੌਰ 'ਤੇ হিস্টেরোস্কোপি যন্ত্রণাদায়ক নয় এবং পাঠ। ਅਜੇ ਵੀ ਕੁਝ পরিবর্তন ਹੋ ਸਕਦਾ ਹੈ। যেমন, হিস্টেরোস্কোপ বা আনুষঙ্গিক অস্ত্রচারের যন্ত্রগুলি জরায়ুরে দেওয়া ঘষা যেমন ক্ষতি হতে পারে। রক্তপাত ও ব্যথা হতে পারে। ਆਮ ਫੈਲਣ ਦੇ ਵਿਕਾਸ ਹੁੰਦੇ ਹਨ। ਨਾস্তেਸ਼ੇਸ਼ੀਆ ਦੀ প্রতিক্রিয়া ਤਾਰ হতে পারে আবার জেরায়ুর ভিতরে পরিষ্কার করার জন্য যে উপাদান দেওয়া হয়, বিরূপ প্রতিক্রিয়া হতে পারে শরীরে। কিন্তু মনে হয়, রক্তপাত বা দাগ যদি চিন্তার কিছু নেই। কয়েকদিনের মধ্যে সেরে যাবে। কিন্ত রক্তপাত যদি বেশি হয় বা ব্যথা শ বাড়ে, জ্বলে পুনি আসে তাহলে ও পরে অবশ্য কাঁধের সাথে যোগাযোগ করতে হবে। ਇਹ ਵੇਖਣਾ ਪਸੰਦ ਕਰਨਾ ਘੱਟ ਕਹਿਣਾ। সমীক্ষায় অঙ্ক, XNUMX শতাংশ হিস্টেরোস্কোর দেখা যায়, পর সমস্যা হয় এবং ভোটাভুটির উপস্থিতি তারওপির হয়। 

 

ਹਿਸਟੇਰੋਸਕੋਪੀ ਵੀ ਆਈਵੀਐਫ

প্রাকৃতিক বা জৈব উপায়ে যে সব দম্পতির সন্তান হচ্ছে না তাদের জন্য চিকিৎসা বিকাশ বিজ্ঞানে উপযোগী গর্ভাধান বা অ্যাসিস্টেড কনসেপশন পদ্ধতি বিকল্প বন্দোবস্ত রয়েছে। ਜਿਸ ਦੇ ਵਿੱਚ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਸਫਲ ਅਤੇ ਸਾਂਝੇਦਾਰੀ ਹੈ। ਆਈਵੀਐਫ-ਏ ਪੂਰੀ ਗੱਲ ਹੈ, ਇਨ-ਵੀਟਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ। ਵਿਟ੍ਰੋ ਗੱਲਰ ਦਾ ਉਪਯੋਗ ਜਿਸ ਤਰੀਕਿਆਂ ਤੋਂ ਉਪਯੁਕਤ কৃত্রਮ পরিবেশ ਵਿਚ ਜੀਵਨ ਚਲਾਇਆ ਜਾਂਦਾ ਹੈ, ਉਸ ਨੂੰ ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੇਸ਼ਨ। প্রজনন ক্ষমতা বৃদ্ধিকারী অর্জনকারী আর প্রযুক্তির মেলবন্ধনে বেশ বৈজ্ঞানিক ধাপে শেষ হয় আইভিএফ। ওষুদের সাহায্যে মধ্যকল্প ডিম্বাণু গঠন করা হয়। সেই ডিম সংগ্রহ করে ল্যাবরেটরিতে চাষাষ্ট শুক্রাণুর ਦੇ ਨਾਲ ਮਿਲনসা করে এক বা চিহ্ন ভ্রুਧন পরিকল্পনা। ক্যাথিটারের সাহায্যে ভ্রূণ ভিডিও জরায়ুতে প্রতিস্থাপিত হয়। প্রাথমিক এতগুলো ধাপ ল্যাবরেটরিতে শেষ করার পরেও অনেক সময়ই এই ভ্রূণ প্রতিস্থাপিত হতে পারে না। এই ধরনের গর্তপাতের ঘটনা যদি তিন বার হয়, তখন তাকে রিকারেন্ট ইনপ্লান্টেশন মিওর। দু'টো কারণে এই সমস্যা হতে পারে, একটা ভ্রূণ উত্তোলন গুণ ਲਈ, যেটা ল্যাবরেটরিতে মাইক্রোস্কোপের তললায় পরীক্ষা করা যায়। আর একটি হল জরায়ুর সমস্যা। ਇਹ ভোট আসে হিস্টেরোস্কোপি। ਜੇਰਾਯੁਰ ਅੰਦਰ ਪਾਲੀਪ, ਫਾਈਬਰੇਡ, ਸੇਪਟਾਮ, ਲਾਇਨਿੰਗ ਆਦਿ ਹੋ ਸਕਦਾ ਹੈ। সেলেলে হিস্টোরোস্কোপির সাহায্যে সমস্যাটি নির্ণয় করে অস্ত্রোপচারের মাধ্যমে সেই দূরও করা যায়। অনেক সময় আইএফএফ শুরু করা জহুর স্বাস্থ্য পরীক্ষা করার জন্য হিস্টোস্কোপি করে মনেরভিয়ার। তবে একবার হিস্টেরোস্কোপি করা হলে কম করে তিনমা ব্যবধান (বড় অস্ত্রোপচার হলে ৬ মাস) আইভিএফ ਪ੍ਰਕਿਰਿਆ ਸ਼ੁਰੂ ਕਰਨਾ।  

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) হিস্টেরোস্কোপি আর ল্যাপারোস্কোপির ভিন্ন কী?

 

ল্যাপারোস্কোপির সাহায্যে আমরা পেটের তলদেশের (লভিক) জরায়ু, ডিম্বাশ, ফ্যালোপিয়ান না ইসু থেকে দেখতে পাই। মাযহাব গঠন ও অবস্থান জানে। সেখানে হিস্টেরোস্কোপিতে জরায়ুগবরের ভিতরের ছবি দেখা যায়। হিস্টেরোস্কোপিতে শারীরিক গঠনে আমিদ্র বা কাঁটাছেড়া করা হয় না, টিউবিশিষ্ট যন্ত্রটি যোনি দিয়ে ভিতরে ঢোকানো হয়। ল্যাপারোস্কোপিতে পেটের তলদেশে ছোট এক বা বিদ্রোহ করা পরীক্ষা ও অস্ত্রোপচার করা হয়।  

 

XNUMX) হিস্টেরোস্কোপি কী যন্ত্রায়ক?

পদ্ধতিটি এমনিতে যন্ত্রণাদায়ক ਨਹੀਂ। এখনও একটা ধাকল যায়। ਅਨਾਸ਼ੇਸ਼ੀਆর জার চিহ্ন % % ਤਨ ਮਨ ਸ਼ਾਂਤੀ ਦਿੰਦੇ ਹਨ। বাস্তবে হিস্টেরোস্কোপি-র সাহায্যে কী করা হয়েছে, কতক্ষণ ধরে প্রক্রিয়াটি শেষ হয়েছে তার উপর এটা বোঝায়। আর এক জন রোগীর শরীরে এক ধরনের প্রতিক্রিয়া হয়।

 

XNUMX) হিস্টেরোস্কোপি কী ঋতুস্রাব বন্ধ করে দেয়?

উল্টো, ঋতুস্রাবের সমস্যা দূর করা যায় হিস্টেরোস্কোপিতে। ਜਿਸ ਕਾਰਨ সমস্যা, পলিপ, ਫਾਈব্রਡ, ਆਦਿ অপসারণের জন্য কঠিন, ঋতুরাব সমস্যা, আর কষ্ট হবে। তবে, একবার হিরোস্কোপি পর মাসটা দ্বিতীয় রক্তপাত, দাগ দেখা যায় এবং এই প্রথম আপনি ঋতুরাব অনিয়্য হতে পারে।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ