• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਪੀਸੀਓਐਸ ਅਤੇ পিসিওডি-র ਤਫਾਤ ਜਾਣੋ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
ਪੀਸੀਓਐਸ ਅਤੇ পিসিওডি-র ਤਫਾਤ ਜਾਣੋ

ਨਾਮ ਲਗਭਗ ਇੱਕ, ਲਕ੍ਮਣওਵਸ਼-ਵਿਸ਼। কিন্তু পিসিওএস পিসিওডি যে টোটো খারাপ শারীরিক সমস্যা, দুই 'ਤੇ ਸਵਾਲ ਪੁੱਛਦਾ ਹੈ। এমনিতেই ঋতুস্রাব নিয়ে খোলামেলা আলোচনা করা যথেষ্ট আশা-দ্বিধা রয়েছে আমাদের সমাজে। তার ਨਾਲ সমস্যাগুলো তাই একঘরে ਹੋ ਜਾਂਦੀ ਹੈ। ভোগ, পরিসংখ্যান কন্ঠ ভারতে প্রতি পাঁচ জন রজস্বলা মহিলার এক জন পিসিওডি-র সমস্যায় ভোগেন। অনিয়মিত ঋতুস্রাব শুরু করে বৃদ্ধি বৃদ্ধি, সন্তানধারণে অরব যেমন শারীরিক সমস্যা ব্যবস্থার জন্য বিশেষ পিসিওএস আর ক্ষমতা পিসিডি। পরিস্থিতি নিয়ে মনের সমস্যা সমস্যাকে আরও তুলছে। বিশ্বায়নের যুগে মুসলিম জীবনযাত্রার কারণে শরীরে থাবা বসছে জটিল এই রোগগুলি। এর থেকে নিরপেক্ষ শারীরিক অনুশীলন করতে কমতে, স্বাস্থ্য খাদ্যাভাস সুবিধা প্রাপ্তি, পর্যাপ্ত ঘুম আর রুটিন বিপ্লব জীবনযাত্রা অভ্যাস হতে পারে। তবে ਸਭ ਤੋਂ ਪਹਿਲਾਂ জানতে হবে শারীরিক এই ਸਮੱਸਿਆ

 

পিসিওডি ਕੀ?

ਪਿਸੀওডি-র ਪੂਰਣ ਨਾਮ ਪਾਲਿਸਿਸਟਿਕ ওভারিয়ান ডিসিਜ਼। রজস্বলা সম্প্রচার পর প্রতি আশা একটা-একটা করে ডিম ফোটে আর ঋতুস্রাবের সময় হয় নারী শরীর থেকে। দু'টি ডিম্বাশয় পালা করে বিশেষ একটা করে ডিম তুলেছে। কিন্তু পিসিওডি-র সমস্যা থাকলে ডিম্বাশয় থেকে অপরিণত বা অর্ধ গঠন ডিম নির্গত ਹੁੰਦਾ ਹੈ। এই ডিমগুলো বেরোতে পারে না বলে ডিম্বাশয় ক্রমশ অপরিণত অর্ধপরিণত ডিমে ভরে যায়। ਅਗਲੇ ਸਮੇਂ ਵਿੱਚ ਜਮੇ ਸਿਸਟਮ ਵਿੱਚ ਬਦਲ ਜਾਂਦਾ ਹੈ। ਛੋਟੇ-ਛੋਟੇ ਟਾਈমার তরফ ਦੀ ਤਾਰ দেখতে ਇਸ ਸਿਸਟਿਗ ਨੂੰ ਤਰਲ ও অর্ধল ਸਮੱਗਰੀ দিয়ে তৈরি ਕਰੋ। XNUMX MILILITER পর্যন্ত সম্ভাব্য হতে পারে। পলি কথার অর্থ ਬਹੁਤ। ਸਿস্টের সংখ্যা বাড়তে থাকলে ফুলেফেপে ডিম্বাশয়ের পরিবর্তন হয় ক্রমশ। সাধারণ ভাবে ডিম্বাশয় খুব সহজেই আমাদের পুরুষ হরমোন অ্যান্ড্রোজেন গঠন করে। ਪਰ পিসিওডি হলে ডিম্বাশয়ে অ্যান্ড্রোজেন হরমোন ব্যবচ্ছেদ হয়। জেরে অনিয়মিত ঋতুস্রাব, যার শরীরে লোমের আধিক্য, পেটে চর্বি জমাও বাড়া, চুল পড়ে যাওয়ার মতো সমস্যা দেখা দেয়। ਉਸ ਦੇ ਨਾਲ সন্তান ধারণের অক্ষমতা ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ। 


পিসিওডি একটা উপসর্গ, বড় রোগ নয়, সেতু এটার সুনির্দিষ্ট চিকিৎসা নেই। পরিবহন জীবনযাত্রায় পরিবর্তন সুবিধা পাওয়া যায়। যেমন, স্কিপিং, জগিং, দৌড়ানো ও দ্রুত হাঁটাহাঁটির মতো (কার্ডিও) শরীরচর্চা, যোগব্যায়াম, বিশেষ করে পেটের চর্বি কমানোর ব্যায়ামগুলোকে সুফল মেলে। কার্বোহাইড্রেট ও ফ্যাট জাতীয় খাবারের পছন্দের প্রোটিন সুন্দর খাবার আর ফাইবার যুক্ত ফল, শাকসব অ্যাপ আরও বেশি হবে। ক্ষেত্রবিশেষে হরমোনের ভারসাম্য আনতে প্রয়োগও দেন ব্যাখ্যার। কখনও আবার ল্যাপারোস্কোপিক ও ড্রিলিংয়ের মতো পদ্ধতির সাহায্য নেওয়া হয়। 

 

ਪੀਸੀਓਐਸ ਕੀ

ਪਿਸੀਓਸ-এর ਪੂਰੀ কথাটা এটা একটা মেটাবলিক ডিজার্ডার, যার জেরে ডিম্বাশয়ে অনেক বেশি বেশি পুরুষে পুরুষ মোন অ্যান্ড্রয়েড রোজেন বল্টহার হয়। এই হরমোনের জন্য ডিম ফোটার কাজ ਬਹੁਤ ਹੁੰਦਾ ਹੈ এবং অপরিণত ডিম সিਸਟ ওভারিতে ਜਮতে থাকে। ਪੂਰੀ ডিম্বাশয় গঠন ধার ঘেঁষে (সারফেসে) ਛੋਟੇ ਫੋਸਕਰ ਦੀ ਤਰ੍ਹਾਂ ਸਿਸਟਿਓਜ਼ সৃষ্টি ਹੁੰਦੇ ਹਨ। ਇਸ ਤਰ੍ਹਾਂ ডিম্বাশয় ভারী ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। ਅਨਿਯਮਿਤ ঋਤੁਸ੍ਰਾਬ ਪਿਸੀਓਸ-এর ਮੁੱਖ ਲਕਸ਼ਣ। পিসিওএস-এর সমস্যা থাকলে দু'টি ঋতুচক্রের মধ্যে ব্যাবধান বাড়তে থাকে (৩৫ দিন বা তার বেশি)। এই ভাবে হয় ১২টার (১২ দেখা ঋক) সতর্কতা ৯টা ক্রোড় শেষ হল বা তারও কম। পুরুষ হরমোনের আধিক্যের কারণে শরীরে লোমের আধিক্য (হিরসুটিজম) দেখা দেয়। গোঁফের রেখা, বিরান ਹੁੰਦਾ ਹੈ, চুল পাতলা ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। জীবনও বাড়ে। ঘুমের সময় শ্বাস-প্রশ্বাস ক্রিয়াকলাপ ਹੁੰਦਾ ਹੈ, যারে ঠিক মত ঘুম না।


কেন পিসিওএস ਹੁੰਦਾ ਹੈ, তার সুনির্দিষ্ট কারণ ਜਾਣਕਾਰੀ। ਜੇ ਕੁਝ ਫ਼ੈਕਟਰ ਕੰਮ ਕਰਦਾ ਹੈ ਜਿਵੇਂ ਕਿ ਇੰਸੁਲਿਨ ਦੇ ਕਾਰਨ ਸਰੀਰ 'ਚ ਇੰਸੁਲਿਨ ব্ল্যাক এই সমস্যা ਹੋ ਸਕਦਾ ਹੈ। কারণ ਇੰਸੁਲਿਨ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ব্যবধান হলে তা পুরুষ হরন অ্যান্ড্রোজেনের শক্তি ক্ষমতা দেয়। ਖੋਜ ਵਿਚਾਰ, ਜਨਜਾਤੀ ਕਾਰਨ ਵੀ ਇਸ ਕਾਰਨ ਲਈ ਹੋ ਸਕਦਾ ਹੈ। তাই যে পরিবারে মা-মাসিদের পিসিএস- সমস্যা আছে সেখানে পরবর্তী প্রজন্মের নারী এই সমস্যায় লক্ষ্য নজির বেশি।  


ডিম ਫੋਟਰ কাজ ব্যহার হয়। ਸਾਡੇ ਸਾਰੇ ਗਰਾਂਟ ਅਤੇ ਗਰੁੱਪਾਂ ਤੋਂ ਪਹਿਲਾਂ ਪ੍ਰਸਾਰ ਦੇ ਨੁਕਸਾਨ ਵੀ ਹੁੰਦਾ ਹੈ। ਉੱਚਾ-ਚੁੱਕਾ সমস্যা, পটু ডায়াবেটিস গ্রুপ টাইম রক্ত ​​থাকে। ওਵਿਊਲੇਸ਼ਨ হয় না ਜਰায়ুতে ਯੂਟੇਰਾਇਨ ਲਾਈਨਿੰਗ, ਜਮੇ ਜਮੇ ਏਂਡোਮੇਟਰੀਆਲ ਕਨਸਾਰ ਵੈਲਨਿੰਗ ਹੁੰਦੀ ਹੈ।


পিসিওএস-এর চিকিৎসা বলতে জন্ম নিরোধক বড় যাতে মহিলা মোন ইস্ট্রোজেন আর প্রোজেস্টিন (প্রোজেস্টেরের মতো কাজ করে) গ্রহ ঋতুস্রাব পার্টি, এন্ডোমে ট্রিয়াল ক্যানসারের বিপদ কমায়। সমস্যার সমাধান ਲਈ ਪੀਸੀওএস ਹੋਂਦ ਗਾਰਧਾਰਨ ਲਈ ਕ੍ਲੋਮੀਫਿਨ দান ਕਰਨੇ। টানাও কাজ না হলে মেটফরমিন (টাইপ টুডিয়াবেটিসে) যোগ করা হয়। ব্রেস্ট ক্যানসারে বালেট্রোজোল ডিম্বাশয় উদ্দীপনায় কাজ দেয়। ਹੋਰ ਗੋਨਾডোট্রপিਨਸ হরমোন ইনজ়ক্রਾਇਟਿਡ ਦਿੱਤਾ ਜਾਂਦਾ ਹੈ। শরীরে লোমের আধিক্য ও ব্রনার সমস্যাতে জন্ম নিরোধক বড়ি কার্যকরী। একই সমস্যায় স্পাইরোনোল্যাকটন নেওয়া যেতে পারে, তবে সেক্ষেত্রে পরিবার পরিকল্পনা (ফ্যামিলি প্ল্যানিং) করা যাবে না। ਹੋਰ ਵੀ ਕੁਝ ਹੈ। ਪਰ ਬਨਾਵਟ পরিস্থিতি রোগ ਸਾਰ ਕਰਨ ਲਈ ਨਹੀਂ, উপসর্গকে নিয়ন্ত্রণ করার উপায়। ਸੜਕ ਜੀਵਨ ਯਾਤਰਾ ਇਸ ਸਮੱਸਿਆ ਨੂੰ ਕੰਟਰੋਲ ਵਿੱਚ ਲਿਆਉਣ ਵਿੱਚ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ কার্যকর। বিশেষ করে কমতে কমতে ভালো ফল মেলে। ব্যায়াম এবং কম ਕਾਰবোহাইড্রেটেক্ট খাবার তালিকা ইনসুলিন নিয়ন্ত্রণে থাকে। 

 

ਪਿਸੀਓਐਸ ਅਤੇ ਪਿਸੀਓਡੀ-ਰ ਬਿਨੈਪੱਤਰ

বার্তাগুলি থেকে এটা তাদের দু'টি সমস্যার সমাধান প্রজননতন্ত্রের সাথে এবং প্রজনন সক্রিয়তা প্রকাশ্য। দু'টি ক্ষেত্রেই হরমোনের তারতম্য হয় শরীরে। দু'টি সমস্যার সমাধানগুলি প্রায় এক এবং স্বাস্থ্যগত জীবনযাত্রা সমস্যা দু'টি নিয়ন্ত্রণের উপায়। ਪਰ, ਇਹ ਮਿਲਾਂ ਜਿਵੇਂ ਕਿ ਹੈ, ਦੋ' ਵਿੱਚ ਸਮਾਨ ਵੀ ਬਹੁਤ ਹੈ। ਉਹ ਹੈ-

  • প্রথমਤ, রোগের পাথর। ਪੀਸੀਓਐਸ ਬਹੁਤ ਗੰਭੀਰ ਇੱਕ ਬਿਮਾਰੀ। ਪੀਸੀਓਡੀ ਉਹ ਭਾਵਨਾ ਕਮਾਉਣ। পিসিওডি-কে রোগও বলা ਨਾ, ਉਪਸর্গ ਕਿਹਾ। ਸਿਹਤ খাবার, ਕਸਰਤ, ਸਰੀਰਕ ਅਭਿਆਸ ਕਰਕੇ ਪੀসিওডি বাগে ਆਨਾ। বিশেষ করে সম্পর্ক কমানোর সাথে এটা কমারুপাতিক একটা আছে। ਪਰ পিসিওএস ਏਂਡোক্রিন সিস্টেমের ਗੋਲমালের ਲਈ। হরমোনাল চিকিৎসা ছাড়া এটি নিয়ন্ত্রণ করা বাগে আনা বেশ কঠিন।

  • দ্বিতীয়ত, পিসিওডি-র সমস্যা অনেক মহিলাই রয়েছে। সেই পছন্দ পিসিওএস-এ কম ভোগে মহিলারা। দক্ষিণ ভারত ও মহারাষ্ট্রে ইউনিসেফের করা একটি সমীক্ষায় দেখা যাচ্ছে, এই অঞ্চলে রজলা শিশুদের মধ্যে XNUMX শতাংশ পিসিওএস সমস্যায়গেছেন, যেখানে পিসিওডিতে ভোগার সংখ্যাটা XNUMX শতাংশ।  

  • তৃতীয়ত, দু'টি সমস্যাই প্রশ্নধারণের পথে বাধা। কিন্তু যাত্রার জীবন পরিবর্তন করে ও সারিয়ে নিয়ে কিছু সারিয়ে পিসিওডি-র সমস্যা অনেকটাই টাই কেটে যায় এবং সন্তানধারী হয়। সুস্থ, পিসিওএস- সমস্যাটির টাইটে যে যন্ত্র জীবনযাত্রার সঙ্গে সুদিষ্ট চিকিৎসা করতে হয় এবং তারপরও এতলাভের মহিলা কতটা সুনিশ্চিত করে বলা যায়। আর গর্ভপাত বা ਮਿਸਕ্যারেজ বিপদও থাকে এই রোগে।

  • ঐক্যত, পিসিওডির সমস্যা হরমোনের ভারসাম্য বিঘ্নিত ਹੁੰਦੀ ਹੈ। , হরমোনের অস্বাভাবিকতার জন্য পিসিওএস-এর সমস্যা। এই ভাবেই এই দু'টি সমস্যার মধ্যে ਕੰਮ ਕਰਨ ਵਾਲਾ ਉਲਟਾ ਇੱਕ ਰਿਸ਼ਤਾ ਹੈ। পিসিওডি হল আদপে একটা উপসর্গ, সেখানে পিসিওএস একটা রোগ। 

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) পিসিওএস ও পিসিওডি-র সমস্যা নিয়ন্ত্রণে কী দেখা হবে?

কম কার্বোহাইয়েট এবং সেই জায়গায় প্রোটিনও ফাইবার স্বাস্থ্য সুন্দর আরও বেশি হবে। ਸਾਧਾਰਨ ਭਾਤ-ਰੂਟੀਰ ਭਾਈਵਾਲ ਬ੍ਰਾਊਨ ਰਾਈਸ, ਆਟਰ ਰੂਟੀ, ਬ੍ਰਾਊਨ ਬਰਾਡ ਨੀਤੀ ਚੰਗਾ। ਪਕਵਾਨ ਮਾਧਿਅਮ ਦੇ ਤੌਰ 'ਤੇ ਅਲੀਵ, ਕੈਨੋਲਾ, ਪੀਨਾਟ বা ਅਮੰਡ ਅਵੈਲ ਵਰਤੋਂ ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ। শাকসব কোম্পানির সঙ্গে ফলমূল হবে। তবে, আম, কলা, আতা, আঁখ, কাঁঠালের মতো ফলগুলো না ভাল। ਕੁਸੁਮ ਬਾਦ ਡਿਵੀਡ ਦੇ সাদা ਹਿੱਸਾ, ਛੋਟਾ মাছ ਹੋਰ ਵੀ ਕਰ ਸਕਦੇ ਹੋ। ਤੁਹਾਡੇ ਲਈ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਹੈ। প্রসেসড খাবার, রেড মিট, ভাভুভুজি থেকে যতটা সম্ভব সম্ভব সম্ভব ভাল।

 

XNUMX) ਪੀਸੀਓਐਸ ਪੀਸੀওডি কী রূপে ও বর্ণਨਾ ਸੰਭਵ?

না, এই গুলিকে সারিয়ে, সমস্যা সমাধান সম্ভব নয়। তবে, চেষ্টা করলে এই সমস্যাগুলোকে নিয়ন্ত্রণে রাখা বা কমানো যায়।

 

XNUMX) ਮੇਨੋਪਜ ਪਰ ਕੀ ਪੀਸੀਐਸ-ਏ ਤੋਂ ਰਿਲੀਵ ਮੇਲੇ?

না, মেনোপজ সময় শরীরে হরমোনের অনেক তারতম্য পিসিওএস সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় না। আমার পিসিওএস-এর আশঙ্গিক সমস্যা যেমন, হার্টের সমস্যা, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস টাইপ ਟੂ ਆਦਿ রিস্ক আরও বাড়তে থাকে। পিসিওএস নিয়ন্ত্রণে নিয়ন্ত্রণে পাওয়ার উপায় উপায় জীবনযাত্রা, ਅਤੇ হরমোনাল ব্যাটা চিকিৎসা। 

 

XNUMX) ਪੀ.ਸੀ.ਓ.ਐਸ?

ਰੋਡ পিসিওএস বড় বাধা পাওয়ার লাইভ যাত্রা ਅਤੇ ਇਲਾਜ ਦੇ ਜ਼ਰੀਏ তা ਕੰਟਰੋਲ করে শিশুਧਾਰਨ ਸੰਭਵ ਹੈ। কম কমানোনো, লেভেল নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ প্রাথমিক পদক্ষেপের পর গুরুত্বপূর্ণ কিছু গুরুত্বপূর্ণ পার্টও ਕੰਮ ਨਾ ਹੋਵੇ ਤਾਂ ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਦੀ ਮਦਦ ਲੈਣੀ ਜਾਂਦੀ ਹੈ। পরিসংখ্যান, পরামর্শ, পিসিওএস সমস্যা রয়েছে এমন এমন পরিস্থিতিতে আইভিএফ সাহায্য নিয়ে সন্তানলাভের চাইতে বেশি থাকে।  

ਕੇ ਲਿਖਤੀ:
ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ, 12 ਸਾਲਾਂ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਨਾਮਵਰ ਪ੍ਰਜਨਨ ਮਾਹਿਰ ਹੈ। ਉਹ ਅਡਵਾਂਸਡ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀਆਂ ਵਿੱਚ ਉੱਤਮ ਹੈ ਅਤੇ ਔਰਤਾਂ ਦੀ ਜਣਨ ਸੰਭਾਲ ਦੀਆਂ ਲੋੜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਸ਼ਾਲ ਸ਼੍ਰੇਣੀ ਨੂੰ ਪੂਰਾ ਕਰਨ ਲਈ IVF ਪ੍ਰੋਟੋਕੋਲ ਤਿਆਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸਦੀ ਮੁਹਾਰਤ ਮਾਦਾ ਪ੍ਰਜਨਨ ਸੰਬੰਧੀ ਵਿਗਾੜਾਂ ਦੇ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਫੈਲੀ ਹੋਈ ਹੈ, ਜਿਸ ਵਿੱਚ ਬਾਂਝਪਨ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਸਿਸਟਸ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਪੀਸੀਓਐਸ, ਉੱਚ ਜੋਖਮ ਵਾਲੀਆਂ ਗਰਭ ਅਵਸਥਾਵਾਂ ਅਤੇ ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਓਨਕੋਲੋਜੀ ਸ਼ਾਮਲ ਹਨ।
ਰਾਂਚੀ, ਝਾਰਖੰਡ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਹੋਰ ਜਾਣਨ ਲਈ

ਸਾਡੇ ਮਾਹਰਾਂ ਨਾਲ ਗੱਲ ਕਰੋ ਅਤੇ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵੱਲ ਆਪਣੇ ਪਹਿਲੇ ਕਦਮ ਚੁੱਕੋ। ਮੁਲਾਕਾਤ ਬੁੱਕ ਕਰਨ ਜਾਂ ਪੁੱਛਗਿੱਛ ਕਰਨ ਲਈ, ਕਿਰਪਾ ਕਰਕੇ ਆਪਣੇ ਵੇਰਵੇ ਛੱਡੋ ਅਤੇ ਅਸੀਂ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਵਾਪਸ ਆਵਾਂਗੇ।


ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ