• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਪਾਲਿਸਿਸਟਿਕ ওਵਰੀ রোগ (PCOD) বলতে বলতে কী: একটি সংক্ষিপ্ত আউটুল

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਦਸੰਬਰ 22, 2023
ਪਾਲਿਸਿਸਟਿਕ ওਵਰੀ রোগ (PCOD) বলতে বলতে কী: একটি সংক্ষিপ্ত আউটুল

পলিসিস্টিক ওভারি সিনমোম (PCOS) একটি সাধারণ হরমো সংক্রান্ত সমস্যা যাতে প্রযোজ্য হয়। হরমোন ভারসাম্যহীনতা, মাসিক ঋতুচক্র অনিয়মিত, ওভারি বা ডিম্বাশয়ে সিস্ট সম্পর্কিত গঠন এবং অন্যান্য সম্পর্কিত উপসর্গের মাধ্যমে এই রোগকে শনাক্ত করা সম্ভব। PCOS কারণের কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া শক্ত হতে পারে, কিন্তু তথ্য ও সহায়তার মাধ্যমে আপনি এই উপসর্গ ম্যানেজ করতে পারেন। এই ব্লগে, PCOD-এর বিষয়ে আমাদের জানার তথ্য সম্পর্কে জানতে হবে, যার মধ্যে এই ধরনের রোগের কারণ, রোগ শনাক্তকারী উপসর্গ ও চিকিৎসা পদ্ধতি।

পলিসিস্টিক ওভারি রোগ (PCOD) বলতে আমরা কী কী?

পলিসিস্টিক ওভারি সিনড্রোম বা শুধুমাত্র PCODCP পরিচিত এই সমস্যাটি শিশুদের শরীরে হরমোন সংক্রান্ত ভারসাম্য্যতার কারণে হয় না এবং এটি নারী ডিম্বাশয়ের উপর প্রভাব খোলা। PCOD ਨਾਲ ਸਬੰਧਤ ਸਮੱਸਿਆ ਹੱਲ ਹੋ ਗਈ ਹੈ, ਡਿੰਬਾਸ਼ੇਅਰ ਤੇਜ਼ੀ ਨਾਲ ਬਹੁਤ ਅੱਗੇ ਹੋ ਜਾਂਦਾ ਹੈ ਅਤੇ ਬਹੁਤ ਸਾਰੇ ਛੋਟੇ ਛੋਟੇ ਸਿਸਟ ਦਿਖਾਈ ਦਿੰਦੇ ਹਨ। আমাদের দেখতে দেখতে এইসব সিস্টেটা ক্ষতিকর ਨਹੀਂ, তবে উপস্থিত নিবির কারণে ডিম্বাশ থেকে অনুষ্ঠিত ডিম্বারঃ সঞ্চালন প্রক্রিয়া শুরু হতে পারে।

PCOD ਨਾਲ ਸੰਬੰਧਿਤ ਸਮੱਸਿਆ ਕੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ?

PCOD ক্রমবর্ধমান ক্ষমতা এখনও দেখতে বলা হয় না, তবে এই ধরনের রোগের কারণ বিকাশে বিশেষ ভূমিকা গ্রহণ করা শনাক্ত করা হয়েছে। ਉਹ ਹਨ:

  1. ਹਰਾਮੋਨ ਸੰਬੰਧੀ ভারਸਾਮਯ নিরবতা: PCOD সংক্রান্ত সমস্যায় সমস্যা সমাধানের ক্ষেত্রে, ইনসুলিন ও কাউন্সিলোস্টেরনের মতো হরমোনের অস্বাভাবিক লেভেল লক্ষ্য করা যায় যা ডিম্বাশয়ের স্বাভাবিক কাজকর্মকে করতে পারে।
  1. ਗਿਆਨ: জিন বা DNA সংক্রান্ত গবেষণায় এই ধরনের নিদর্শন পাওয়া গেছে যে PCOD সংক্রান্ত সমস্যা বংশগত অন্য সম্প্রদায়ের মধ্যে একটি প্রজন্ম থেকে অন্য প্রজন্মের সঞ্চারিত হয়।
  1. ইনসুলিনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা: ইনসুলিনের প্রতিবন্ধকতার কারণে চাপে ইনসুলিনের প্রভাব কাজ করতে পারে না ফল এবং রক্তে ইনসুলিনের প্রভাব অনেক শক্তিশালী ওয়ায়। এর পরিবর্তনে ডিম্বাশয়ে অ্যান্ড্রোজেনਸ হরমোਨ (ਇਸ ਤਰ੍ਹਾਂ ਦੇ হরমোন বিশেষ করে পুরুষদের মধ্যে দেখতে পাওয়া যায়) হতে পারে।

PCOD- ਦੇ ਕਾਰਨ ਕੀ ਹਨ?

PCOD- ਜੇਕਰ ਤੁਹਾਡੀਆਂ ਘੱਟ ਜਾਂ উপসর্গ ਵੱਖ-ਵੱਖ ਨੁਮਾਇੰਦਿਆਂ ਨੂੰ ਅੱਗੇ ਵਧਾਇਆ ਜਾ ਸਕਦਾ ਹੈ, ਤਾਂ ਕੁਝ ਆਮ ਆਮ দেখা যেতে পারে।

  1. ਮਾਸਿਕ ঋਤੁਚਕ੍ਰ ਅਨਿਯਮਿਤ ਨਾਈਟ ਬਾ ਤਾ ਬਹੁਈ ਨਾਵੀਟ: PCOD বালিসিস্টিক ওভারির সমস্যাগুলির মধ্যে অনিয়মিত ঋতুচক্রের সমস্যা দেখা যায় এবং ডিম্বাশয়ে ডিম্বাণু কম গঠনের কারণে কখনও কখনও এই ঋতুচক্র আপনার অনুপস্থিত থাকে।
  1. ਸੱਪਣੀ ਸਰੀਰਕ ਸਥਿਤੀ ਅਤਿਆਧਿਕ ਵਾਲ ਬਾ ਲੋਮੇਰ ਵਾਧਾ: ডিম্বাশয় থেকে শিক্ষা উচ্চায় অ্যান্ড্রোজেন হরমোন নির্গত কারণে, বুকে, পিঠে ও নিতম্বে চুল বা লোমের বৃদ্ধি ত্বরন্বিত হয়।
  1. ਬ੍ਰਣ: PCOD- এর ক্ষেত্রে হরমোন সংক্রান্ত ভারসাম্যহীনতার কারণে, আমার পক্ষে ਬੁকে ও পিঠের দিকের ব্রাণ বা ফোঁড়া তৈরি।
  1. ਰਾਤ ਨੂੰ ਦੇਖਣਾ: PCOD সংক্রান্ত সমস্যা সমাধানের ক্ষেত্রে ব্যাপক ক্ষেত্রেই ইনসুলিন প্রতিবন্ধকতা ও হরমোন সম্পর্কিত সাম্যহীনতার জন্য চাপ প্রয়োগ করাটা করা হয়েছে।
  1. প্রজনন সংক্রান্ত সমস্যা: PCOD ਸੰਬੰਧੀ সমস্যার কারণে অনেক বড় হতে পারে। এর ফলে ডিম্বাণু গঠনের জন্য অনেক কম হতে পারে এবং তার কারণে PCOD-এর সমস্যা সমাধানের জন্য জটিলতা সৃষ্টি হয়।

PCOD ਨਾਲ ਸੰਬੰਧਿਤ ਸਮੱਸਿਆ ਸ਼ਨਾਕਤ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ?

আপনি PC সংক্রান্ত সমস্যায় সমস্যা বলে মনে করেন, সংশ্লিষ্ট চিকিৎসা ব্যবস্থা ও স্বাস্থ্য ব্যবস্থা ক্ষেত্রের ক্ষেত্রের জন্য রোগীর সমস্যা সমাধান করা উচিত। ਵੱਖ-ਵੱਖ ਪ੍ਰਕਾਰ ਦੇ ਵਿਸ਼ਵ-ਵਿਆਪੀ, ਸਥਾਨਕ ਰਾਜਨੀਤੀ, ਸਰੀਰਕ পরীক্ষা ਅਤੇ ল্যাবরি ਲਿਸਟਾਂ ਦੀ ਜਾਣਕਾਰੀ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਆਮ ਤੌਰ 'ਤੇ PCOD ਨਾਲ ਸੰਬੰਧਤ ਸ਼ਨਾਖਤ ਕਰਨਾ ਸੰਭਵ ਹੈ। ਇਸ ਵਿੱਚ ਸ਼ਾਮਲ ਹਨ:

  1. হরমোন লেভেল নিরুপণ করার জন্য রক্ত ​​পরীক্ষা: রক্তের বদৌলতে ইস্ট্রোজেন, ਲਿਸਟোস্টেরਨ, ਲੂটিয়ানেজিং হরমো (LH) ও ফলিকেলকে উত্তরেজিত বা স্টিমুলেট করা হরমোন (FSH)-এর মতো হরমোনের লেভেলমাপ পরিমাপ করা যায়। অনেক ক্ষেত্রেই PCOD ਸੰਬੰਧੀ সমস্যায় সমস্যার সমাধান কোম্পানীর মধ্যে কমিশনোস্টেরন ও LH হরমোনের লেভেল অনেক উচ্চতায় থাকে।
  1. ਆਲਰਾਸਾਉਂਡ: পাস পেলভিক এরিয়ার আল্ট্রাসাউন্ড তা ডিম্বাশয়কে ভাল করে দেখায় এবং তার ফলে যেকোনও টাইপের সিস্ট ও ডিম্বাশয়ের দলে স্বাভাবিক অবস্থা থাকলে তা অস্বাভাবিক পড়ে।
  1. গ্লুকোজ ਸਹਿਨਸ਼ੀਲਤਾ পরীক্ষা: শারীরিক প্রযুক্তি গ্লুকুক বা শর্করা প্রসেস করে তা এই পরীক্ষা পরিমাপ করে এবং এর দ্বারা শরীরে স্বাভাবিক ইনসুলিন সম্পর্কিত প্রতিবন্ধকতা থাকলে তাও পড়ে।

PCOD ਨਾਲ ਸੰਬੰਧਤ ਇਲਾਜ ਵਿਧੀ ਕੀ?

ਆਮ ਤੌਰ 'ਤੇ দেখতে, PCOD ਨਾਲ ਸੰਬੰਧਿਤ ਕਾਰਨ সম্পূর্ণ নিরাময় ਨਹੀਂ ਹੁੰਦਾ। তবে এই রোগের বিভিন্ন উপসর্গ ম্যানেজ করা ও প্রজনন ক্ষমতা উন্নত করার জন্য বিভিন্ন চিকিৎসা সুবিধা উপলভ্য ਹੈ। আপনার ব্যক্তিগত ও নির্দিষ্ট লক্ষ্যের উপর পরামর্শ করে চিকিৎসা ও প্ল্যান স্থির করা হয়। সাধারণতঃ

  1. ਜੀਵਨਸ਼ੈਲੀ ਵਿੱਚ ਤਬਦੀਲੀ ਕਰਨਾ: জীবনশৈলীতে স্বাস্থ্যপ্রদ কিছু বিকল্প নিয়ে তা নিঃসন্দেহে PCOD সংক্রান্ত উপসর্গের উপরে প্রভাব প্রকাশ। এর মধ্যে স্থায়ী- শারীরিক পাঠ, হল গ্রেন সমৃদ্ধ সুষম ডায়েট প্ল্যান, স্ট্রেস বা আবেগ টেনশন ম্যানেজ করার বিভিন্ন কৌশল ও পর্যাপ্ত ঘুমের মত বিভিন্ন বিষয়।
  1. শর্ত ਪੱਤਰ: আপনি আপনার ঋতুচক্র নিয়ন্ত্রণ করতে, চুল বা লোমের অত্যধিক সংশোধন করতে, অনেক জায়গায় বিভিন্ন জায়গায় বা ফোঁড়া নকশা সংযোজন বা ইনসুলিন বেদনশীলতাকে আরও উন্নত করতে আপনার ডক্টর কিছু বিষয় সংক্রান্ত বিষয়বস্তু সাজেশন দিতে পারেন।
  1. ਪ੍ਰਜਨਨ বিষয়ਕ ਸਹਾਇਕ ਟੈਕਨਾਲੋਜੀ (ਏਆਰਟੀ): আপনি গর্ভধারণ করার জন্য মনস্থিরকারী, ਡਾਕਟਰের মতো আপনার শরীরে ਇਨ-ਵੀਟ੍ਰੋਫਾਰਸਟਿਲੀਜੇਸ਼ਨ (IVF) বা ইনট্রাইউটেরাইন ইনসেমিনੇਸ਼ਨ (IUI)-এর জন্য প্রজনন সংক্রান্ত চিকিৎসা পদ্ধতি ਬਣ ਸਕਦੀ ਹੈ।
  1. সার্জারির ਰਾਹੀਂ অপসারণ ਕਰਨਾ: কিছু ক্ষেত্রে, সিস্ট পেশ দেওয়া, ওভিউলেশন বা ডিম্বাণু পরিস্ফুটনকে উন্নত করা বা ਹੋਰ আভ্যন্তরীণ সমস্যার সমাধান ਕਰਨ ਲਈ সার্জারি প্রয়োজন দেখা দিতে।

এটি মনে রাখা প্রয়োজন যে PC সমস্যার সমাধান প্রদানের ক্ষেত্রে অগ্রগতি হয় এবং তাই তাদের জন্য চিকিৎসা পদ্ধতি স্থির করা হয়, তা একই ধরনের হয় না। তাই আমাদের এমন অবস্থার জন্য স্বাস্থ্যবিধি দাবির ਸਲਾਹ ਸੁਣੋ, আপনার স্বতন্ত্র প্রয়োজনের মতো আপনার জন্য একটি কাস্টমজেস করা চিকিৎসা করতে পারবেন।

ਉਪਸੰਹਾਰ

PCOD-সংক্রান্ত পরিস্থিতি মনেজ করা কখনও কখনও কঠিন হয়ে পড়ে একথা বলেও বলা যায় যে উপযুক্ত ও নিরাপত্তা সহায়তা ও চিকিৎসা প্রণালীর মাধ্যমে আপনি নিজের জীবন ব্যবস্থার সাথে বাঁচতে পারবেন এবং একটি পরিবারের সদস্য সুচনাও করতে পারবেন। আপনার মধ্যে PCOD অথবা বন্ধ্যাতা আমাদের সমস্যার মধ্যে দেখা, সম্পর্কিত, আমাদের বিড়লা ফার্টিলি ও আইভিএফ-এর জবাব আপনার উত্তর দিয়ে পরামর্শ করতে তাদের করবেন না। আমাদের তথ্য টিম PCOD সংক্রান্ত জটিলতাকে সম্যক বোঝেন এবং আপনার ব্যক্তিগত প্রয়োজন আপনার জন্য কাস্টমাইজ করা ফার্টিলিটি বিষয়ক পূর্ণাঙ্গ চিকিৎসা সুবিধা প্রদান। তাই আশাবাদী আপনি আপনার যাত্রায় এই প্রথম পদক্ষেপ গ্রহণ করবেন।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ:

  • PCOD ਨਾਲ ਸਬੰਧਤ কারণ সম্পূর্ণ ਨਿਰਾਮਯ ਕੀ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

PCOD, বা পলিসিস্টਿਕ ওভারিয়ান সিন ড্রোম যা একটি ক্রিনিক শারীরিক পরিস্থিতি এবং এর সম্পূর্ণ নিরাময় সম্ভব নয়। তবে, উপযুক্ত চিকিৎসা ও জীবনশৈলীতে করার মাধ্যমে, এর উপসর্গকে কেন্দ্র করে পরিবর্তন করা সম্ভব। ব্যক্তিগত প্রয়োজনের কথা জানার জন্য কামাইজ করা চিকিৎসা পদ্ধতির সুবিধা আপনি আমাদের ক্লিনিকে পাবেন যার মাধ্যমে উপযোগিতাকে দূর করে সামগ্রিক স্বাস্থ্য ও ক্রিপ্টাস্টের্গ রাখা এবং তা আরও উন্নত করে আপনি আপনার ব্যবহার করতে পারবেন।

  • PCOD-এর কারণে শিশুদের মধ্যে বন্ধ্যাত্ব সম্পর্কিত সমস্যা দেখা দেয়?

প্রধান PCOD- ਕਾਰਨ শরীরে মোরন-সাম্যহীনতা দেখা দেয়, তার প্রভাবে ডিম্বাশয়ে ডিম্বাশয়ের ডিম্বানুর পরিপূরণের হারের কাজ বাধা প্রাপ্ত হয় এবং ঋতুচক্রয়মিত অথবা তার কৌটা ফলাফলের মাস অনিপস্থিত থাকে। এর ফলে PCOD ਸੰਬੰਧੀ সমস্যায় মহিলা মহিলারা সন্তান ধারণ ਨਹੀਂ ਕਰ ਸਕਦੇ। তবে স্বাস্থ্যপত্র বা প্রজনন শক্তি বিকাশের জন্য কার্যকর কৌশল (IVF এবং অন্যান্য কৌশল)

  • ਕੀ ਪੀਸੀਓਡੀ (PCOD) ਕੀ শুধুমাত্র কিছু ক্ষেত্রে দেখা যায়?

যদিও PCOD সংক্রান্ত সমস্যা প্রাথমিকভাবে প্রাথমিকভাবে মন্তব্য করে, তবে এটি মনে রাখা প্রয়োজন যে হরমোনের ভারসাম্যহীনতার সমস্যা পুরুষের প্রজনন ক্ষমতা উপরেও বিরূপ প্রভাব প্রকাশ। রাজনৈতিকোস্টেরন বা ইনসুলিনের মতো মোন বেশি অনুশীলন শরীরে থাকলে, পুরুষদেরও শুক্রাণুর কোয়ালিটি ওহর, দুই-ই কম প্রাপ্ত হয়। আমাদের ক্লিনিকে পুরুষ ও মহিলা মহিলা, দুজনের জন্য বন্ধ্যা সংক্রান্ত সমস্যা দূর করার লক্ষ্যে চিকিৎসা প্ল্যান ও তার সুবিধা প্রদান করা হয়।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ