• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

মনন সংক্রান্ত ভারসাম্য ও প্রজনন শক্তিকে আরও উন্নত করার প্রতি দৃষ্টিভঙ্গি: পলিসিস্ট ওভারি রোগ (PCOD) নিষ্পত্তি করার জন্য নীতিকরণ ডায়েট

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਦਸੰਬਰ 25, 2023
মনন সংক্রান্ত ভারসাম্য ও প্রজনন শক্তিকে আরও উন্নত করার প্রতি দৃষ্টিভঙ্গি: পলিসিস্ট ওভারি রোগ (PCOD) নিষ্পত্তি করার জন্য নীতিকরণ ডায়েট

পলিসিস্টিক ওভারি সিনড্রোম (PCOS) হল একধরনের হরমোন সংক্রান্ত অনুরোধতা যার জন্য বিপদে পড়েছে এই চাহিদার কারণে ঋতুচক্র অনিয়মিত পরিস্থিতির সাথে স্থিতিশীল শারীরিক অবস্থার সাথে চুলই বা মেলো অত্যধিক বৃদ্ধি করা, ব্রাণ্টি দেখা এবং সূচনা সূচনা মাস যাওয়ার মতো বিষয় দেখতে পাওয়া যায়। এই ধরনের PCOS সম্পর্কিত উপসর্গ কম করার জন্য একটি উত্তম উপায় হল সুষম ও স্বাস্থ্যকর ডায়েট। এই ব্লগে, আমরা পলিসিস্টিক ওভারি রোগ বা PCOD-এর উপযুক্ত একটি ডায়েট প্ল্যানের আলোচনা করব যা শুধু এই সমস্ত উপসর্গকে নির্মূল করে না, তার সাথে সামগ্রিক শক্তিকে উন্নীত করতে সহায়তা করবে।

ਪੀ.ਸੀ.ਓ.ਡੀ. ਸੰਬੰਧਿਤ ਸੂਚੀਆਂ ਨੂੰ ਨਿਸ਼ਾਨਾ ਬਣਾਉਣ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼ ਕਰਨਾ

পলিসিস্টিক ওভারি রোগের (PCOD) কারণে শিশুদের ব্যবহার স্বাস্থ্যপ্রদ সতর্কতা বজায় রাখা ও তাদের শরীরে ইনসুলিনের কষ্ট লেভেলকে তৈরি করা হয়েছে। ਇੰਸੁਲਿਨ ਸੰਬੰਧੀ উত্তরকে প্রায়শই PCOD- ਨਾਲ ਇੱਕ দেখা ਹੁੰਦੀ ਹੈ। এর অর্থ হল, এই সমস্যা দেখা দেখা, শারীরিক গঠন ইনসুলিন কার্যকরীভাবে ব্যবহার না করা। এর ফলে রক্তে শর্করা বা ਬਲਾਡ ਸੁਗਰ ਲੇਵੇਲ অত্যাধিক সন্ধিক্ষণে পরিস্থিতি দাঁড়ায় এবং 2 ਡਾਇਬੈਟিস আসনও তৈরি ਹੋ ਜਾਂਦਾ ਹੈ। ਇਸ ਤੋਂ ਇਲਾਵਾ, PCOD- ਵਿਚ ਸ਼ਾਮਲ ਹਨ ਸਬੰਧ ਸੰਬੰਧੀ সমস্যা ਦੇਖਣ ਨੂੰ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

ਇੱਕ ਸੁਮਧਾਤੇ ਪਲਾਨ ਬਣਾਉਣਾ

ਪਲਾਸਟਿਕ ওভারি রোগ (PCOD) উপসর্গগুলিকে ম্যানেজ করার স্বার্থে ਇੱਕ ਸੁਮਧੇਤ পালন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ਇਹ প্ল্যানে ਇਕ ਪਾਸੇ ਇਨਸੁਲਿਨ ਦੇ ਲੇਵੇਕ ਨਿਯੰਤਰਣ ਕਰਨ ਵੱਲ ਉਸੇ ਤਰ੍ਹਾਂ ਨਜ਼ਰ ਆਉਣਾ, ਉਸਦੇ ਨਾਲ ਨਾਲ ਸਿਹਤপ্রদ রাখা ਵੀ ਸਮਗਰੀਕ ਤੰਤਰ ਨੂੰ ਉੱਨਤ ਕਰਨ ਲਈ প্রতিও ਭਾਰ ਦਿੱਤਾ ਜਾਂਦਾ ਹੈ। PCOD-এর প্রস্তাবিত ডায়েট প্ল্যানে প্ল্যানে বিষয়বস্তু জরুরি, সে নীতি সম্বন্ধে এখানে সংক্ষিপ্ত আলোচনা করা হল:

  1. ਆਸਾਨਪਾਚਯ ਨਹੀਂ এমন কার্বোহাইড্রেটেক্ট খাবার দিতে হবে: ਬ੍ਰਾਊਨ ਰਾਈਸ, ਕਨੌਆ ਬਾਥুয়া, ਹੋਲ ਹੋਇਟ ਬ੍ਰੇਡੇਡ ও রিফাইਨ করা শস্যদানার ਬਦਲੋ ਹੋਲ ਗਰੇਨ বেছে নিন। ਆਸਾਨਪਾਚਯ ਨਹੀਂ এমন কার্বোহাইড্রেটের মধ্যে গ্লাইসেমিক ইনডেক্স অনেক কমতে পাওয়া যায় এবং পাচনও অনেক ডাক্তার সে ডাক্তার হয় যার ফলে। ਬਲਾਡ ਸੁਗਰ ਲੇਵੇਲ নিয়ন্ত্রণে রাখা সম্ভব।
  1. ডায়েট প্ল্যানে সম্পৃক্ত ਫੈট ওলরির ভোট কম বাস 'ਲਿਨ' ਲੇਵੇਲ ਪ੍ਰੋਟੀਨ ਜੋੜਨਾ ਹੋਵੇਗਾ: ਚਿਕਨ ਬਰਾਸਟਮੀਟ, মাছ, স্যাবিন ਮਿਲ্ক ਤੋਂ ਬਣਨਾ ਟੋਫੂ, ਵੱਖ-ਵੱਖ ਕਿਸਮਾਂ ਦੇ ਡਾਲ ও ਬੀਨੇ ਦੀ ਤਰ੍ਹਾਂ ‘ਲਿਨ’ ਲੇਵੇਲ ਪ੍ਰੋਟੀਨ আপনার খাদ্যতালিকায় যোগ করুন। ਪ੍ਰੋਟੀਨ ਬਲਾਡ ਸੁਗਰ ਲੇਵੇਲ ਕੰਟਰੋਲ ਕਰਨਾ ਅਤੇ ਆਪਣੇ ਪੱਧਰ 'ਤੇ ਪੈਟੈੱਟ ਭਰੋ দেয়, কারণ, অনেক বেশি কিছু বোঝার আশঙ্কা থাকে না।
  1. ਸਿਹਤਪ੍ਰਦ ਫਾਬ ਭਾਰ ਦੇਣਾ ਹੋਵੇਗਾ: অ্যাভোকাডো, নাট, বিভিন্ন ਕਿਸਮ, অলিভ অয়েল ও স্যালমনের ਫੈਟ-সমৃদ্ধ মাছের মতো ਸਿਹਤਪ੍ਰਦ ਫਾਬ ਸੋਰਸਕੇ ਆਪਣੇ ਮੱਧਮ ਵਿੱਚ। হরমোন গঠন ও ਕੇਂਦਰ ਅੰਦਰ ਪ੍ਰਦਾਹ কম ਕਰਨਾ مدد کرنے کی صورت ਵਿੱਚ ਇਹ ਸਭ fat اہم ਭੂਮਿਕਾ ਨਿਭਾਉਂਦਾ ਹੈ।
  1. অনেক বেশি পছন্দ ਕਰੋ ਫਲ, ਸ਼ਕਬਜੀ, মটরশুঁটি বা কলাই বা শিম জাতীয় সব্জী ও হোল গ্রেনের মতো বার-সমৃদ্ধ খাবার তালিকা একদিকে ইনসুলিন সম্পর্কিত সংবেদনশীলতা আরও উন্নত এবং ਭਰੋਸੇ ਦੀ ਤਨਖ਼ਾਹ দেয় তাই অত্যধিক পরামর্শের হাত থেকে পরিত্রাণ পাওয়া যায়।
  1. ਡਾਇਟ ਤੋਂ চিনি-মেশানো খাবার ও ਪਾਨੀਅਨ ਸੈਰ ਕਰਨਾ: ਸੋਡਾ, ਕੈੰਡੇ, ਮਿਸਤੰਨ ਅਤੇ ਪੈਜ-ਜਾਤੀ ਫਰੂਟ ਜੂਸੇ ਵਾਂਗ চিনি-মেশানো খাবার ও ਪਾਨੀਅਨ ਬਹੁਤਾ ਘੱਟ ਸਮਝਿਆ ਜਾਂਦਾ ਹੈ। ਏਂਗਜ਼ ਤੁਹਾਡੇ ਆਦ੍ਰ੍ਹਾ লেভেলকেই বড়োয় না তার সাথে আপনি শুধু বাড়াতে থাকেন।
  1. ਤੁਹਾਡੇ ਲਈ নিয়ন্ত্রণ ਕਰਨਾ: অত্যায্যকলারি গ্রহণ ਕਰਨ ਲਈ হাতਧਿক ਤੋਂ ਬਚਣਾ ਮੌਜ਼ੂਦ ਨੇੜੇ ਨਜ਼ਰ ਦਿਨ। ছোট বেলাটও বা খাবার খাবার খান এবং আপনার কখন খিদেও পার্ক এবং কখন মনে হচ্ছে যে পেট ভরে গেছে তার ফো উপরে উঠুন।
  1. ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ জল ਜਾਰੀ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ: ਸਵੇਰ ਦਿਨ ਫੜ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ জল খান যাতে শরীরে কখনই জলের অভাব হয় না। ਇਹ ਸਮਗਰਿਕ ਤੰਤਰ ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‌
  1. ਕਫੀ ਰਾਸ਼ਟਰੀ ਪਾਨੀਅਨ ਗ੍ਰਹਿਣ ਬੋਰਡ ਅਥਿਆਧਿਕ ਨਹੀਂ ਹੁੰਦਾ: কফি জাতীয় পানীয়ের কৌশল কমায় তা ব্যবহার ভাল হয়, কারণ এই জাতীয় পানীয়ের অত্যাধিক যন্ত্র সেবন। ਹਰਮੋਨ লেভেলਕੇ ਇੱਕ ਕਰਨਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। তাই কফি, চা ও অন্যান্য ক্যাফেইন-মিশ্রিত পানীয় কমবন করার পরামর্শ দেওয়া হয়।
  1. ਪ੍ਰਦਾਹ কম ਕਰਨਾ সাহায্য করে এমন খাবার ডায়েটে ਜੁੜਨਾ: ਅੰਤਿ—ਆਕਸੀਡੈਂਟপ্রদাহ কম ਕਰਨ ਸੰਪੂਰਨ খাবার PCOD ਸੰਬੰਧੀ উপসর্গকে কম করতে সাহায্য করে। ਇਸ ਸੂਚੀ ਵਿੱਚ ਵਿਸ਼ੇਸ਼ ਮਹੱਤਤਾ ਵਾਲੀਆਂ ਭੋਜਨਾਂ ਹਨ – হলুদ, ਆਂਡਾ, ਰਸੂਨ, ਜਾਮ ਰਾਸ਼ਟਰੀ ਫਲ, সবুজ পাতা ਸ਼ਕਬਜੀ ਵੀ ਗ੍ਰੀਨ ਟੀ।
  1. সাধারণ ব্যক্তি বা সংস্থার নির্দেশিকা গ্রহণ করতে হবে: ਰੇਜਿਸਟ੍ਰੇਸ਼ਨ ਨੰਬਰ ਅਜਿਹੀ ਲਈ મધ્ય ਮੱਧਯਿਤਿਸ਼ੀਅਨ বাটোনবিটের কাছ থেকে পরামর্শ নেওয়ার জন্য তাদের সামনে দাঁড় করিয়ে দিতে হবে PCOD প্রস্তাব এবং আপনার নির্দিষ্ট প্রয়োজন- কথা। ਤੁਹਾਡੇ ਲਈ ਕਸਟਮਾਈਜ਼ ਕਰਨਾ ਇੱਕ ডায়েট প্ল্যান গঠন

ਉਪਸੰਹਾਰ

ਪਲਾਸਟਿਕ ਓਵਰੀ ਰੋਗਾਂ ਦੇ (PCOD) ਉਪਸਰ੍ਗ ਮਨੇਜ ਕਰਨ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ ਸੁਮਧੇਤ ਇੱਕ મહત્વપૂર્ણ ਭੂਮਿਕਾ ਨਿਭਾਉਂਦਾ ਹੈ। ਤੁਸੀਂ তখন ਹੀ ਆਪਣੀ ਇੰਸੁਲਿਨ ਦੇ ਲੇਵੇਲ, ਸਿਹਤপ্রদ ਤੁਹਾਨੂੰ ਰੱਖੋ ਸਮਗਰਿਕ ਬਿਜਲੀਕਰਨ উপরের স্তরকে তখনই আরও উন্নত করতে, যখন আপনি স্বাস্থ্যপ্রদ খাবারের বিকল্প বেছে নেবেন এবং সহজপাচ্য এমন নয় এমন কার্বোহাইড্রেট, ‘ਲਿਨ’ ਲੇਵੇਲ ਪ੍ਰੋਟੀਨ, ਸਿਹਤਪ੍ਰਦ ਫਾਟ, ਫਾਈবার-ਸਮ੍ਰਿਧ খাবারਤੂਤ ਦੇ ਪਾਣੀ ਕੰਟਰੋਲ আপনি উপরে উপরে দেওয়া হবে এবং সব দিক নির্দেশ করবে।

ਤੁਹਾਡੀ শারীরিক ਸਥਿਤੀ ਦੇ ਅਨੁਸਾਰ ਕਾਸਟਮਾਈਜ਼ ਕੀਤਾ নির্দেশিকা পেতে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থার সাথে যোগাযোগ করুন। ਬਿੜਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਕਲੀਨਿਕ, ਸਬੰਧ ਸੰਬੰਧੀ সমস্যা পী দম্পতি অথবা এমন কেউ যারা আইভিএফ/আইইউআই-এর মতো প্রজনন কৌশল সহায়তা চাই, সকল মানুষদের জন্য আমাদের জন্য সেই দলের সদস্য সমর্থন টিম পূর্ণাঙ্গ সহায়তা প্রদান করে। আপনার স্বতন্ত্র পরিস্থিতি সম্পর্কে সবচেয়ে ভালো চিকিৎসা বিকল্প করতে, ভুল কথা বলার জন্য আজ একটি প্ল্যাট টাইম বুক করুন।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ:

1) ਡਾਇਟੇਕ ਪੀਸੀਓਡੀ ਨਾਲ ਸੰਬੰਧਿਤ ਕਾਰਨ ਗੰਭੀਰਤਾ ਘੱਟ ਕਰਨਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

পলিসিস্টিক ওভারি রোগের (PCOD) উপসর্গগুলিকে ম্যানেজ করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। কিছু খাবার পলিসিস্টিক ও রোগের (PCOD)  ਇਨਸੁਲਿਨ ਬੰਦ, হরমোনের অসাম্যহীনতা ও প্রদাহের মতো পরিস্থিতিকে আরও বেশি করে সাহায্য করতে পারে। উদোদিক দিয়ে দেখতে, একটি সুষম ডায়েট ਇਨਸੁਲਿਨের লেভেল নিয়ন্ত্রণ, আপনার মানেজ করার কাজকে উন্নত করা, প্রদাহ কম করা ও হরমোনের ভার্সাম্যতাকে সহায়তা করতে পারে।

2) PCOD সমস্যা সম্পর্কিত থাকলে আমার মধ্যমেটে কী কী খাবার তৈরি হবে?

ਪਾਲਿਸਿਸਟਿਕ ওਵਰੀ ਰੋਗਾਂ (PCOD) ਲਈ ਸਿਹਤਪ੍ਰਦ ਮੱਧਮ ਹੋਲ ਗਰੇਨ, 'ਲਿਨ' ਪ੍ਰੋਟੀਨ, ফল, শাকসব্জী ও স্বাস্থ্যপ্রদ FA তে উপরে চাপ দিতে ਹੋਵੇਗਾ। এমন খাবার তার মধ্যে যাতে থাকে ফাইবার থাকে, কারণ এই বার হ্যাজমে সহায়তা করার জন্যও ইনসুলিনের লেভেলকেও ম্যানেদ করে। রিফাইন গ্রেনের বিপরীত ব্রাউন রাইস ও কিনোয়া বাথুয়ারের মতো সহজপাচ্য নয় এমন ਕਾਰ বোহাইড্রেট বেছে নিন। ਚਿਕਨ, মাছ, ਟੋফু বা ডালের ਵਾਂਗ 'ਲਿਨ' ਪ੍ਰੋਟੀਨ ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ আপনার খাবারের জনপ্রিয়তা মানানসই কর খাদ্যগুণ মধ্যমেটে বজায় রাখতে বিভিন্ন ধরনের রঙিন ফল ও শাসজীকে অগ্রাধিকার দিতে হবে।

3) PCOD ਸਮੱਸਿਆ ਸੰਬੰਧੀ ਸਮੱਸਿਆ ਜੇਕਰ ਮੈਨੂੰ ਕੀ ਅਜਿਹੀ ਕੋਈ নির্দিষ্ট পরিস্থিতিতে ਵੀ দেখতে হবে?

ਜੇਕਰ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਗੱਲ ਨਹੀਂ ਹੈ ਕਿ ਮੱਧਯਮ ਸੰਬੰਧੀ ਸਪਸ਼ਟੀਕਰਨ ਸਪੱਸ਼ਟ ਹੋ ਸਕਦਾ ਹੈ, ਪਰ ਆਮ ਤੌਰ 'ਤੇ এটি সাজেস্ট ਕਰਨਾ ਹੈ ਚੀਨ-মেশানো ਸ੍ਨਾਕ ਵੀ ਪਾਯਾਨ, হোয়াইট ব্রেডেড ও পাস্তার মতো অনেক বেশি প্রসেস করা ফাইভ গ্রহণ করা এ-সংগ্রহ হবে অথবা তার গ্রহণ অনেক সীমিত করতে হবে। ਨਾਲ ਹੀ, red mitke your vosons from abad day and her place protyn related source for 'ਲਿਨ' ਪ੍ਰੋਟੀਨ বেছে নিন। বিভিন্ন ধরনের ফ্রাইও ওক করা খাবারে ট্র্যাক ফ্যাট থাকে বলে সেসব পরামর্শ যতটা কম করা যায়, তা হল কারণ তা ভিতরে প্রদাহের ভাল ভুবনস দিতে পারে।

4) এমন নির্দিষ্ট করতে সাপ্লিমেড বা ভেষজ আছে ਜੋ PCOD ਸੰਬੰਧੀ উপসর্গকে কম সাহায্য ਕਰ ਸਕਦਾ ਹੈ?

PCOD ਸੰਬੰਧੀ উপসর্গের ক্ষেত্রে নির্দিষ্ট ব্যবস্থা সাপ্লিমিড ও ভেষজ ਕਾਫ਼ੀ কিছু ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਉਦਾਹਰਨ ਲਈ, প্রদাহ করার ব্যবহার ਉਪਯੁਕਤ ওਮੇগা-3 ਫੈਟੀ অ্যাসিড মাছের তেল পাওয়া যায়। 'ਇਨੋਸੀਟੋਲ' ਸਲੀਮੇਂਟ ਤੁਹਾਨੂੰ ਇੰਸੁਲਿਨ ਸੰਬੰਧੀ ਸੰਬੇਦਨਸ਼ੀਲਤਾਕੇ ਉੱਚਿਤ ਕਰਨਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। যদিও সাধারণ নতুন সাপ্লিমিড বা ভেষজ পরিস্থিতির ব্যবহার শুরু করার আগে, সেগুলি আপনার জন্য আলোচনা এবং আপনার চলমান চিকিৎসা তারা প্রতিবন্ধকতা শুরু করবে না, তার ভালো লাগা সুনিশ্চিত করতে, তার জন্য ভালো স্বাস্থ্য ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরি।

5) PCOD-এর জন্য কি কি আমাকে রেজিস্ট্রেশন নম্বর, মধ্যমেটিশিয়ানের সাথে আলোচনা করা উচিত?

ਜ਼ਰੂਰ! PCOD ਸੰਬੰਧੀ সমস্যার কারণ ਖਾਸ জ্ঞান ਹੈ এমন কিছু সংখ্যক রেজিস্ট্রেশন নম্বর મધ્યেটিশিয়ানের ਨਾਲ পরামর্শ তার ফল অনেক ভাল হতে পারে। আপনার নির্দিষ্ট প্রয়োজন, পছন্দ ਵੀ ਨਿਸ਼ਾਨਾ ਦੇ ਅਨੁਸਾਰ ਕਾਸਟਮੇਜ ਕਰਨਾ ব্যক্তিগত ডায়েট প্ল্যান তৈরি করতে পারে। শুধু তাই নয়, একজন একজন ব্যক্তিকে আপনাকে একটানা করতে, কোন প্রতি খাবারের লক্ষ্য রাখতে হবে তা নাক্ক্ত করতে সহায়তা করতে এবং আপনার দেওয়া ও মিলের শ্যানপ্ল্যান আপনাকে বিভিন্ন কৌশলের বিষয়ে শিরোনাম করতে সাহায্য করতে পারে আপনি ডায়েটের মাধ্যমে PCOD সংক্রান্ত সমস্যার পদ্ধতিতে কার্যকর করতে পারেন।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ