• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਸਰੋਗੇਸੀ-ਰ ਦੁਆਰਾ ਬੱਚੇ-ਸੁਖ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
ਸਰੋਗੇਸੀ-ਰ ਦੁਆਰਾ ਬੱਚੇ-ਸੁਖ

২০০২ সালে 'ফিলহাল'র একটি হিন্দি সিনেমা মুক্তি লাভাল, যেখানে সুস্মিতা 'সারোগেট' সেন ভূমিকায় ফলাফল। সেই সময় সারগেসিসের সঙ্গে জলটা ছিল না আমজনতার। তাই মেঘনা গুলজার কেন্দ্র ও সঞ্জয় সুরী, তাব্বু, সুস্মিতা সেন, পশ সেন অভিনীত এই সিনেমাটি দর্শকমহলে একদিকে যথেষ্ট প্রশংসা কুড়িয়েও বক্স অফিসে সেভাবে 'হিট' হতে পারে। এর প্রায় কুড়ি বছর পর ২০২১ সালে ওটিটি প্ল্যাফর্মে এই একই বিষয়ের উপর নির্মিত হিন্দি সিনেমামিমি'কে অবশ্য 'অজানা-অচেনা' বিষয় বলে আমার পক্ষে ঠিক হয়েছে। কারণ শাহরু-গৌরি খানের ছেলে আব্রাম থেকে জোয়ের যমজ হালে প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসে আরখরসন্তানের সুবাদে সারোগেসি শব্দটি পাওয়ার দল দিনে। 

 

ਸਰੋਗੇਸੀ ਕਾਕੇ ਕਹਿੰਦੇ ਹਨ?

সারোগে সির হল, অন্যের সন্তানকে ধারে, চলিত কথায় গর্ভ ভাড়া। সারোগে হল একটি ব্যবস্থা, যেখানে সমাজের সদস্য এমন একজন মহিলার অন্য নারী তার গর্বের দম্পতির সন্তান ধারণ করেন ও জন্ম দেন।

 

শারীরিক সমস্যার কারণে মহিলা গর্ভধারণ করতে না পাট বা বারবার যদি অন্য মহিলার সন্তান পালন করা যেতে পারে। এটা দু'ভাবে হয়-


XNUMX) ਜੇਸਤੇਸ਼ਾনাল ਸਾਰਗੇਟ– যৌথ সারোগেট মি জরায়ুতে আইভিএফ (ইন-ভিট্রো ফার্টিলেশন) পদ্ধতিতে ভ্রূণ প্রতিস্থাপন করা হয়। ভ্রূণ সৃষ্টির জন্য লবরেটরিতে যে ডিম্বাণু ও শুক্রাণু ব্যবহার করা হয় তা হবু বাবা-মা'র হতে পারে বা অন্য দা কাছ থেকে সংগৃহীত হতে পারে। রোগেট বা সারদাত্রী শুধুমাত্র তাঁর গর্ভে হন সন্তানকে মা বড় করেন, 'বায়োলজ সক্রিয়' মা না। ਸਟੂਡੈਂਟਸ ਦੇ ਨਾਲ, সারੋਗੇਟ, ਮਿਡਲ, ਜੀਨগত ਸੰਪਰਕ ਨਹੀਂ ਹੁੰਦਾ। তিনি শুধুমাত্র জন্মদাত্রী মা (বার্থ মাদার)।


XNUMX) ਟ੍ਰੇਡਿਸ਼ਨਲ ਸਾਰਗੇਟ– এই ক্ষেত্রে শিশুর সন্তান বড় হবে, তাঁরই ডিম্বাণুতে ভ্রূণ ঘটে। আইআইউ (ইন্ট্রাইউটেরাইন ইনসেমিনেশন) পদ্ধতিতে ਸ਼ੁਕਰਾਣੂ (ਹবু বাবার হতে পারে বা দাতার গৃহীতও হতে পারে) সারোগেট মিউ গর্ভ্যাশের সন্ধান করি গ্রেভের শেষ। এই পদ্ধতিতে মূল্য কম কম এবং বড় কম ন্যাখার জেসটেনাল সারোগেসিশাই বেশি। কারণ, ডিশানাল পদ্ধতিতে ত্রোতাত্রী মা সঙ্গে সন্তানের 'বায়োলজ সামাজিক ব্যাপার' মা-ও-ও কালে কালে কালে সামাজিক সামাজিক, ও ভীষণ জটিলতা সৃষ্টি হয় বলে পরবর্তী সময়ে হয়।   

 

ਭਾਰਤ ਵਿੱਚ ਸਰੋਗੇਸੀ

'ਲਹਾਲ'ਬ' ਜਾਂ 'ਮਿ', ਸਥਿਤੀ ਦੋ'ਟੋਫੀ ਵੀਡੀਓ ਕਿਸੇ ਹੋਰ ਤਰ੍ਹਾਂ ਨਾਲ ਬਣਨਾ ਚਾਹੁੰਦੇ ਹਨ। ਕਾਰਨ, 'দ্য অ্যাসিস্টেড রিপ্রোডাকটিভ টেকনোলজি ਐਂਡਰੌਇਡ সারੋਗੇਸੀ ਐਕੈਕਟ, XNUMX' 'ਤੇ ਆਧਾਰਿਤ বর্ণের বর্ণনাধারਣ চিহ্ন 'কমার্শিয়াল সাগেসি' ভারতে স্বপ্ন ਜਾਰੀ ਹੋਣਾ। নতুন এই আইনে শুধুমাত্র 'অলট্রুয়স্টিক সরোগেসি' বা সেবার মনোভাব নিয়ে গর্ভে অন্যের সন্তান নিঃসৃত করা হয়েছে এবং শুধুমাত্র শুধুমাত্রসন্তান দম্পতির আত্মীয়কে সাগেট মাকে দেওয়া হচ্ছে। 'লল' সিনেমায় বন্ধুর সন্তানকে যে ਫੀਲੀ গর্ভে ধারণ সুস্মিতা সেন, ਅੱਜ আইনে তা অতীত। আর 'মিমি'র বিষয় কমর্শিয়াল সারোগেসি বর্তমান আইনে দণ্ডনীয় অপরাধ। যেখানে 'মিমিমিতে যা করা হয়েছে, কোড টোপ পোস্ট সারোগেসিতে রাজি করানো বা মাঝ পথে অভদাত্রী মাকে খোলা বিদেশি দম্পতির জন্য যোগ করা অন্যায়-বিচারগুলি রুখ হয় না আইন নিয়ে আসা আমার মন্ত্রক। সারোগেসিতে সাধারণভাবে আর্থিক লেনদেনে জানাজানা করা হয়েছে। শুধুমাত্র গর্দাত্রীর চিকিৎসার মূল্য হবু বাবা-মা। ਅਨਿਯਮ ਹੋਵੇ ਤਾਂ ਪੰਜ ਲੱਖ ਰੁਪਏ ਤੱਕ ਜਰਿਮਾਨਾ ਅਤੇ ਪੰਜ ਤੱਕ ਜੇਲ੍ਹ ਹੋ ਸਕਦਾ ਹੈ। এক সুযোগ বেশি এই অনিয়ম রাত বছর ਤੱਕ জেলও হতে পারে। 

 

ਸਰੌਗੇਸੀ ਕਾਡੇ ਲਈ?

অনেক সময় মহিলার ব্রাইডাল ডিম্বাণু নাল জরায়ুর কারণে কারণ গর্ভধারণ হতে পারে না বা বারবার গর্ভপাত হয়। আবার অনেক সময় পূর্বে জরায়ু বাদ (হিস্টেরোমির ক্ষেত্রে) ক্ষমতার কারণে গর্ভধারণ সম্ভবপর না। ਕਦੇ ਵੀ ਕਦੇ ਵੀ ਗੰਭੀਰਤਾ ਧਾਰਨ ਕਰਨਾ ਹੋਰ ਵੀ ਸਰੀਰਕ সমস্যার গঠন (যেমন হার্টের সমস্যা) সন্তান ধারਣ ਨਹੀਂ ਹੁੰਦਾ। এই সমস্ত শারীরিক প্রতিবন্ধকতার ক্ষেত্রে অন্য মহিলার সন্তানকে পালন করা যায় সারোজেসির মাধ্যমে। আরও সমকামী দম্পতি (পুরুষ) ও সিঙ্গল পার্টিন্টা (পুরুষ) অন্য মহিলার ভাড়া নিয়ে সন্তানলাভ করতে পারেন। যেভাবে গেসির নিয়ে বাবা চরিত্রে অভিনয় করতুষার, চিত্র সাহায্যকারীকরণ জোহররা। কিন্তু আফশোসের বিষয় হল, ভারতে এই ধরনের সুযোগ আর থাকছে না না ব্যবস্থায়।

 

শুধুমাত্র সামগ্রিক সুবিধা পর পাঁচ বছর রিপোর্ট এমনকী দম্পতিই (এদেশের নাগরিক হতে হবে) সারোগেসির সাহায্য নিতে সুবিধা নতুন আইন। বিবাহিত দম্পতি ছাড়া অন্য কেউ, অন্য কোন সমকামী বাভ ইন রিলেশনশিপে স্থায়ী যুগলেরা এর সাহায্য নিতে সুবিধা না। ਸਿੰਗল বাবা বা মাও সারোগেসির সুযোগ নিতে। শারীরিক প্রতিবন্ধকতার কারণে সন্তানধারণে অক্ষমতা সার্টিফিকেট জমা দিতে হবে সরোগেসি নিতে ইচ্ছুক দম্পতিকে। 

 

ਅਰਜ਼ੀਕਰਤਾ দম্পতির ਵਿੱਚ ਇੱਕ মহিলা ਦੀ ਉਮਰ XNUMX-XNUMX ਅਤੇ ਪੁਰਸ਼ਾਂ ਦੀ ਉਮਰ ২৬-XNUMX ਸਾਲ ਹੋ ਸਕਦੀ ਹੈ। দম্পতির সন্তানের অবস্থা থাকলে সারগেসির সাহায্য ਨਹੀਂ ਲੈਣੀ ਚਾਹੀਦੀ। সেই মহিলা যদি প্রথম পার্টনার হয় বা দত্তক নেওয়া হয়, তা দেখতে সারোগেসি করা যাবে না। 

 

সারগেট মা কে হতে পারে?

নতুন আইনে সরোগেট মা বা গর্ভদাত্রী কে হতে পারে তা নিয়েও সুস্পষ্ট নির্দেশ রয়েছে। প্রথমত, দম্পতির নিকটাত্মীয় ছাড়া অন্য কেউ সরোগেট মা হতে পারবেন না। নারীদাত্রী সন্তানধারী উপযুক্ত কি না তার শারীরিক পরীক্ষা করা। ਜਿੰਨ੍ਹਾਂ পক্ষে একটি ছেলে সন্তান হবে। মানুষ একবারই সারোগেট মা সেট যাবে, তার বেশি নয়। 

 

পশ্চিমবঙ্গে ਸਰੋਗੇਸੀ ਨਿਰਦੇਸ਼ਿਕਾ

XNUMX ਸਾਲ পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সরোগেসি নিয়ে যে নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্রের শর্তগুলিই জারি রেছে। এই রাজ্যে নিঃসন্তান দম্পতিকে সন্তানবোর্ডধারণে অশংসাপত্র জেলা স্তরের স্তরের (সারোগেসি বিষয়ক) মেড অভিজ্ঞতার কাছে থেকে নিতে হবে। 'ਸਾਰੋਗੇਸੀ ਐਾਪ੍ਰੇপ্রেਪ੍ਰিয়েਟ ਅਥਰਿਟੀ'। ਸਰੋਗੇਟ' ਮਾਕੇও 'ਫੀਟ ਸਾਰਟੀਫਿਕੇਟ' ਜਮ੍ਹਾਂ ਕਰਾਉਣਾ ਹੋਵੇਗਾ। তাঁর XNUMX ਸਾਲ স্বাস্থ্যবিমার দ্ব›দ্ব নিতে হবে গর্ভ ভাড়া ইচ্ছুক দম্পতিকে।

 

ਸਰੋਗੇਸੀ ਵਿਧੀ

XNUMX) সন্তান ধারণে অক্ষমতা শংসাপত্র জোগাড় ও সারোগেসির আবেদন।

 

XNUMX) সারোগেট মা খোঁজার পর তাঁর শারীরিক পরীক্ষা। ਸਿਫਿਲਿਸ, ਗਨੋਰੀਆ, ਐਚਆਈਵੀ, হেপাটাইਸ বি, সি-র ਵਰਗੀਆਂ ਬਿਮਾਰੀਆਂ ਹਨ ਕੀ ਨਾ ਅਤੇ ਰੂਬੇਲਾ, ਚਿকেਨ পਕਸ এর মত রোগ প্রতিরোধের ক্ষমতা ਹੈ কি না তা পরীক্ষা করার ক্ষমতা নেওয়া। অনেক জায়গায় সারੋਗੇਟ ਮਿਲ 'Martal Kaunsselling' ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ।   


XNUMX) নিম্নমানের কাজ সেরে ফেলতে হবে। সারোগেসি সংক্রান্ত জটিলতা দূর করতে আবেদনের আবেদনপত্র ও শর্তাবলী রাখা হচ্ছে নতুন আইন। সন্তানধারণের মধ্যে বা জন্মের পরে-মা দু'জনে মারামার বাবা বা বিবাহবিচ্ছেদ হলে সন্তানের দায়িত্ব কে নেবে, তা জানাতে হচ্ছে। ਮਾਅਰਕੇਟ ਅਤੇ ਸਰੋਗੇਟ ਮੀਡੀਆ ਸਟਰੀਟ ਵੀਡੀਓ ਦੇ ਜਨਮ ਦੇ ਬਾਅਦ XNUMX ਸਾਲ ਤੱਕ ਪਹੁੰਚਾਉਣੀ ਹੋਵੇਗੀ। অধিকার সহ সকলের অধিকার যাতে সন্তান পায়, তা নিশ্চিত করা হবে সিদ্ধান্তের ভিত্তিতে। 


XNUMX) জেসটেশানালের ক্ষেত্রে আইভিএফ ও ট্র্যাডিশনাল সারোগেসিতে আইআইউআই পদ্ধতিতে সন্তানধারণের সময়সীমা পর গরাবস্তর চিকিত্সার ধাপে ধাপে।


XNUMX) সন্তানের জন্মের পর 'লিগাল কাস্টোডি' ਇਹ দম্পতি।

 

ਸਰੌਗੇਸੀਅਰ ਕੀਮਤ

ਮਦਦਗਾਰ ਵਿਕਾਸ ਵਿਸ਼ੇਸ਼ ਤੌਰ 'ਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਨੂੰ ਨਿਯਮਿਤ ਤੌਰ 'ਤੇ ਸਰੋਗੇਸੀ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ। ਤਾਂ ਆਈਵੀਐਫ-ਏ ਜਿਵੇਂ ਮੁੱਲ ਹੁੰਦਾ ਹੈ, ਯਾਦ ਰੱਖਣਾ ਹੋਵੇਗਾ। ਆਈਈਉਆਈ ਵਿਧੀ ਵਿਚ মূল্য ਘੱਟ। চিকিৎসার ਮੁੱਲ স্বাস্থ্যবিਮਾ ਅਤੇ ਮੁੱਲ মূল্য ਹੈ।  


আগে এই ভাড়া খরচাগুলি মূল্য গ্রহণ (কমার্শিয়াল সারোগেসি) গর্ভদাত্রী, এজেন্টদের টাকা দিতে। XNUMX ਆਮ ਤੌਰ 'ਤੇ XNUMX-XNUMX লক্ষ টাকান নিতে গর্ভদাত্রীরা। অতিরিক্ত ਕੰਪਨੀਆਂ বাবদ ਮੋਟਾ ਪੈਸਾ ਨਿਤ এজেন্টরা। ਸਭ ਲਈ ১০ ਤੋਂ ৩৫ লক্ষ ਤੱਕ মূল্য ਨਹੀਂ ਹੁੰਦੀ। কিন্তু নয়া আইনে কমর্শিয়াল সারগেসি বন্ধ। শুধুমাত্র চিকিৎসা ছাড়া অন্য আরেকটি খাতে খরচ করতে না দম্পতি। গর্ভਦਾত্রী বা তাঁর এজেন্ট। ਪਰ, আইনের ঠেক্‌গলে এখনও কমার্শিয়াল সারোগেসি আলোচনা এদেশে। আত্মীয় সেজে সরোগেট মায়া উপায় বার হয়েছে। 'বজ্র আঁটুনিতে ফাস্কা গেরো'র জেরে মূল্যাড়ে আরও বিস্তারছে।

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) ਸਰੋਗੇਟ ਮਾ ਕਿਸ ਤਰ੍ਹਾਂ ਗਰਬਤੀ ਹੁੰਦੇ ਹਨ?

সাধারণ সারগেট মিউ জরায়ুতে ভ্রূণ প্রতিস্থাপন করে ধারণ করা হয়। আইভিএফ পদ্ধতিতে হবু বাবা-মায়ের শুক্রাণু ও ডিম্বাণুর ( ডোনার এগ বা ডোনার স্পার্মও হতে পারে)। তারপর তাথিটারের সাহায্যে গর্ভু ক্যাদাত্রীর জরায়তে প্রতিস্থাপন করা হয়। ਲਗਾਤਾਰ ਆਈইউআই পদ্ধতিতে সারগেট মিউ গরাশয়ে শুক্রাণু (ਹবু বাবা হতে পারে দাতার থেকে সংগৃহীতও হতে পারে) 

 

XNUMX) ਸਰੋਗੇ ਸੁਖਾਵੇਂ ਦੁੱਖ ਤਕਲੀਫ਼ਾਂ ਨੂੰ ਕੀ?

সারোগেসির মহান আদর্শটি হল, এরঃসন্তানরা সন্তানসন্তানের মাধ্যমে সুখ পেতে পারেন। ਪਰ এর কিছু সমস্যাও ਹੈ। প্রথম, আইভিএফ বা সহায়ক গর্ভাধান ਵਿਧੀ প্রক্রিয়াটি শেষ হয় বলে চিকিৎসা সংক্রান্ত অনুষঙ্গিক জটিলতা রয়েছে। ਯਮਜ বা সন্তান জন্মের সম্ভাবনা ਹੁੰਦਾ ਹੈ। মিসক্যারেজ বা গর্ভপাতের মতো অঘটনও হতে পারে, সেক্ষেত্রে ঘোড়া শারীরিক, গুরুত্বপূর্ণ ধকল অনেক বেশি। দ্বিতীয় ਇਹ ਪੂਰੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਕਾਫ਼ੀ ਸਮੇਂ, গর্ভদাত্রী জোগাড় ਤੋਂ ਸ਼ੁਰੁਆਤ ਕਰਨਾ সঙ্গতি পাওয়া, ਕਲੀਨਿਕ ਖੋਜਾ ਆਦਿ ਵਿੱਚ আট-ন'মাস পাওয়া যায়। ਫਿਰ গর্ভਧਾਰਣ ਅਤੇ ਪ੍ਰਸਬੇ ਵਾਰ ਵਾਰ। এছাড়াও জটিলতা সামলানো ও টানাপোড়েন জয় করার মতো মনের জোর পাওয়ার প্রয়োজন।  

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ