• English
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ
बिर्ला फर्टिलिटी आणि आयव्हीएफ

ব্লকড – ফ্যালোপিয়ান টিউব উপসর্গ आणि চিকিৎসা

  • वर प्रकाशित जानेवारी 15, 2024
ব্লকড – ফ্যালোপিয়ান টিউব উপসর্গ आणि চিকিৎসা

একটি বড় অংশের শিশুদের কাছে গৌরবধারণ করা এবং মাতৃর অংশ পাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ মাইলফলক. কিন্তু মায়া এবং পিতৃত্বের সফর শুরু করার স্বপ্ন এবং আকাঙ্ক্ষা অনেকের কাছেই সমস্যাজনক। সহজ গর্ব স্থাপন করা যতটা সহজ মনে হয় তাও নয়। এইমসের না, ভারতে প্রায় 10-15% দম্পতি বন্ধ্যাত্বের অনেক বড় সমস্যায় ভোগেন। ফ্যালোপিয়ানবেবের ব্লকেজ এই জাতীয় টিউটার প্রধান কারণ।

একটি সমীক্ষা, প্রায় 19.1% বন্ধ্যাত্বের জন্য ব্যক্তিগত ফ্যালোপিয়ান টিউবার ধরনের বাধা।

हा portal, আমরা গ্রুপাবস্থা ফ্যালোপিয়ান টাইউবার ব্লক आणि ব্লকড ফ্যালোপিয়ান টিউবের বিভিন্ন উপসর্গ আলোচনা করব. আমাদের শীর্ষস্থানীয় ফার্টি‌লিটি অধিকারে মূল ডাঃ রচিত অন্তর্দৃষ্টি সাহায্য, আমরা ব্লক ফ্যাডলোপিয়ান টিউবের উপসর্গ এবং চিকিৎসা কারণ জানবো।

फॅलोपियन टीउबेर दैहिक संरचना

ইউটেরাইন টিউবপ্যাঙ্ক, ফ্যালোপিয়ান টিউব সম্পূর্ণ গঠন ওভারি ও ইউটেরাসের মধ্যে সংযোগকারী পেশী রাজনৈতিক পাতলা টিউব। মেন্সট্রুয়াল চক্রে, ওভুলেশন সময়, রিলিজক্ট ডিনুম্বা ফ্যালোপিয়ান টিবেবের মাধ্যমে ইউটেরাসে বার্তায়। গর্ভাবস্থা অর্জনের জন্য, শুক্রাণুকে অবশ্যই যোনির মধ্য দিয়ে গিয়ে ফ্যালোপিয়ান টিউবের ভিতরে ডিম্বাণু ফার্টি‌লাইজ করতে হবে। ফার্টি’লাইজড ডিম্বা বা ভ্রূণ তারপর ইউটেরাস খুঁজে বের করে এবং ইউটেরাসেরলিংগিং (এন্ডোমেট্রিয়াম) सोबत নিজেকে বাড়তে থাকে। ব্লকড ফ্যালোপিয়ান টিউব বা স্বাধীন ফ্যালোপিয়ানউবেবের ক্ষেত্রে, সফলভাবে টির্বটি লক্ষ্যের জন্য সাধারণ ফার্মটি চিকিত্সা প্রয়োজন, বিশেষ করে যদি দুটিউব হয়। ব্লকড বা ফ্যাক্টলোপিয়ান টিউবের কারণঘটি ফার্টি‌লিটি সমস্যাগুলি টিউবাল ফ্যাক্টর বন্ধ্যা হিসাবে পরিচিত।

 ब्लॉक फॅलोपियन टिउबेर कारण

ব্লকড ফ্যালোপিয়ান টিউবদের বন্ধের শীর্ষ কারণ दरम्यान. এই, ফ্যালোপিয়ান টিউবের পথ প্রাপ্ত বাধা বা ব্লকড হয়।
এই কারণে, ফ্যালোপিয়ান টিউব সঠিকভাবে কাজ করতে পারে না এবং স্ত্রী প্রজন অঙ্গে স্বাস্থ্যকর শুক্রাণ এবং ওভারি ম্যাচওর ডিম্বানু গ্রুপে বাধা দেয়। ही শারীরবৃত্তীয় ব্যাঘাত ফার্টিলেশন সমস্যা সৃষ্টি করে. फार्टिलेशन नाही तर, तुम्ही गर्भधारणा करू शकत नाही.
শারীরিক চিকিৎসা স্থিতি বা সহ চিকিৎসা/ অস্ত্রোপচারের ইতিহাস বিভিন্ন मुळे ব্লকড ফ্যালোপিয়ান টিউবার দেখা দিতে পারে.

सामान्यतः फॅलोपियन टिउब ब्लॉक्स् ब्लॉकड ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍

  • पेलविक इन्फ्लैमेटरी डिजीज – পেলভিক ইনফ্ল্যামেটরি ডিজিজ(পিআইডি) বা পেলভিক ইন ক্রিটিক্যাল নিয়ম এক ধরনের ব্যাকটেরিয়া সংক্রমণ যার ফলে ইউটেরাস, ফ্যাপিয়ান টিউব এবং ওভারি সহ প্রন অঙ্গের গঠন অংশগুলি হয়। পিআইডি একবারে বা তথ্য অঙ্গ সংগঠন করতে পারে। এটি যৌনরোগবাহী ব্যাকটেরিয়া সংক্রমণের মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং ফ্যালোপিয়ান টিউবে তীব্র পেলভিক যন্ত্রণা, জ্বর, ক্ষত এবং ব্লক তৈরি করে।
  • সংসর্গের কারণে সংক্রামিত রোগ – যৌন সংসর্গের কারণে বিভিন্ন রোগের (এসটিডি) ফলে পেভিসে  প্রদাহ হতে পারে। কিছু সাধারণ এসটিডি, ক্ল্যামিডিয়া आणि গনোরিয়া পেলভিক সংক্রমণের কারণ হতে পারে, যার ফলে ফ্যালোপিয়ান টিউবে ক্ষত এবং ব্লক মার্কেট হয়।
  • एंडोमेट्रिक्स – এন্ডোমেট্রিওসিস হলে ইউটারাস অভ্যন্তরস্থ লাইংগিং-এর মতো টিস্যু ইউটের ইউটের বাড়তে শুরু করে যার ফলে অত্যধিক ব্যথা হয়। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ ফ্যালোপিয়ান উবেবের টিস্যু ফ্যালোপিয়ান টিউবে বাধা হতে পারে।
  • पेल्विक सर्जरिर इंट्रेस्टमेंट – পেটে বা পেলভিকতার ফ্যালোপিয়ান টিউবে বাপের অস্ত্রের ইতিহাস ফ্যালোপিয়ান টিউবে বাধা সৃষ্টি করতে পারে। युटेरस फाइब्रॉयड आणि ओवरी सिस्ट অপসার ‍‍‍‍‍‍‍‍‌
  • পূর্ববর্তী এ্যাক্টোপিক গর্ভাবস্থা – ইউটেরাস ব্যতীত অন্য ভুবন কথিত এক্টোপিক গরাবস্ত বলা হয়। এ্যাক্টিকোপ গ্রুপাবস্থা সম্পূর্ণরূপে সম্ভব না এবং প্রায়শই চিকিৎসা হস্তক্ষেপের মাধ্যমে গরাবস্থার সমপ্তির প্রয়োজন। এই চিকিৎসা এবং গর্ভাবস্থার ফলাফল গ্রহণ টিউবে ক্ষত হতে পারে এবং ক্ষেত্রেও টিউবে অপসারণ হতে পারে.
  • ब्रायड्स – ফাইব্রয়েড, ইউটেরাস অভ্যন্তর একপ্রকার ছোট বিনাইন (ক্যান্সারবিহীন) বৃদ্ধি. এগুলি ফ্যালোপিয়ান টিউব ব্লক করতে পারে, বিশেষ অংশে সেগুলিকে আপনার সাথে যুক্ত করা হয়, এবং যে দলের দ্বারা সক্রিয়ভাবে সক্রিয় হয়।

ब्लॉकड फॅलोपियन टिउबेर जटिलता

ব্লকড ফ্যালোপিয়ান টিউব বিভিন্ন প্রকাশনার মাধ্যমে এবং তার মধ্যে সবচেয়ে সাধারণ বন্ধত্ব। ব্লকড ফ্যালোপিয়ান টিউবসহ মহিলারা গর্বধারণে সমস্যায় ভোগেন। তবে, ফ্যালোপিয়ান টিউবের মধ্যে একটি খোলা এবং স্বাস্থ্যকর হলে একটি জোট গঠন করতে পারে।

কিন্তু, ব্লকড ফ্যালোপিয়ান জটিলতা আপনার টি‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ আংশিকভাবে ব্লকড ফ্যালোপিয়ান টিউবে ফার্টিলেশন সম্ভব হতে পারে, কিন্তু কিছু ফার্টিলগেড ডিম্বানু টিউবের মধ্য দিয়ে স্থানীয় রাস্তার ইন্সটল হয়। এর ফলে ফ্যালোপিয়ান টিউবেক্ষ, প্রদাহ বা বাধাপোত হয়, এবং গ্রাব স্টাক্টর সামনে বাড়ায়।

ब्लॉकड फॅलोपियन टिउबेर उपसर्ग

ब्लॉकड फॅलोपियन टिउबेर उपसर्ग सामान्यतः नाही. কারণ ফ্যালোপিয়ান টিউবে ব্লক সাধারণত, মহিলারা গ্রুপধারণে সমস্যা বা বন্ধ্যা সমস্যা নিয়ে থাকলে এবং সেক্ষেত্রে পরবর্তী রুটিন ফাটি‌লিটি করার সময় বা রোগীর গ্রুপধারণ অক্ষমতা ফার্টি‌লিটি উপস্থিতির সাথে দেখা করার জন্য ব্লকড ব্লকের টিউবে সমস্যা নির্ণয় করা হয়। तथापि, হাইড্রোসালপিনক্স’ফ্লুইড-ভরা ফ্যালোপিয়ান টিউব তলপেটে ব্যথা এবং যোনি থেকে অস্বাভাবিক স্রাবের কারণ হতে পারে। এন্ডোমেট্রিওসিস এবং পিডিডি রোগীদের ক্ষেত্রে, ব্লক ফ্যালোপিয়ান টাইউবার টিউবের ঝুঁকি বেশি থাকে এবং তারা গর্ভধারণ করার চেষ্টা করার সময় সাধারণ পরীক্ষার্থী পেটেন্স দিতে হয়।

सामान्यतः ब्लॉकड फॅलोपियन टीउबेर उपसर्ग मधील:

  • প্রজনন সমস্যা – एक ब्लॉकड फॅलोपियान टीउबेर प्रारंभिक उपसर्ग ग्रुपधारने अक्षां। মহিলারা প্রায়ই গর্ভ‌‌ধারনে বাধার সম্মুখীন হন। মহিলা মহিলা 12ও বেশি সময় চেষ্টা করার পরে গ্রুপটি হতে না বলে প্রজনন বলেছে। সাধারণ দম্পতি গর্ভধারণ করা সমস্যার সমাধান হলে তারা স্বাস্থ্যসেবা প্রদানকারী চাইতে পারে, পরবর্তী কাল, এই অবস্থা নির্ণয় করবেন।
  • पेलविक वेदना – ফ্যালোপিয়ান টিউবের সমস্যা পেলভিস এবং/অথবা পেটের আশেপাশে সাধারণ ব্যথা এবং অস্তি করতে পারে। এই ব্যথার তীব্রতা ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍। কিছু মহিলা সাধারণ পিরিয়ডের সময় আমাকে গুরুতর দুঃখ দেয়, আবার সমস্যা অবস্থার ব্যথা অনুভব করেন। আপনি পেটের একপাশে বার বার করতে পারেন। সংযোজন ফ্যালোপিয়ান টিউবের মধ্যে একটি নির্দিষ্ট ধরনের তরল দ্বারা পূর্ণ হওয়া তার পুনরাবৃত্তি বৃদ্ধি এই ধরনের ব্যথা হয়।
  • सेक्स मिलनच्या वेळी वेदना – মিল মহিলা মিলনের সময় অনেকটাই স্বাভাবিক করেন। পেলভিক প্রদাহজনক রোগ যা ব্লক ফ্যালোপিয়ান টিউব নির্দেশ करू शकते.
  • অস্বাভাবিক যোনি স্রাব – मध्ये যোনি स्राव खूप सामान्य. तथापि, যোনি থেকে দুর্গন্ধযুক্ত, অস্বাভাবিক স্রাব ব্লকড ফ্যালোপিয়ান টিউবের উপসর্গ হতে পারে। ফ্যালোপিয়ান টিউবের শেষ অংশ ক্ষত বা ব্লকের ফলে স্বচ্ছ ফ্লুইড জমা হয়। এই অবস্থাই হাইড্রোসালপিনক্স্‌গ্রাম পরিচিত। হাইড্রোসালপিনক্স‌ অস্বাভাবিকভাবে বিবর্ণ বা চটকে যোনি স্রাবের কারণ হতে পারে।
  • झब्बर – ব্লকড ফ্যালোপিয়ান টাইউবার উপসর্গ উচ্চতর উত্তেজনা জাগরণ এবং সাধারণভাবে উচ্চারণবোধ করার অনুভূতি. আপনার 102 ডিগ্রি সেলসিয়াসে বেশি মাঝারি বা হাই-গ্রেডেড জ্বল দেখা দিতে পারে। तथापि, उपसर्ग सामान्यतः आढळतो.
  • बमी आणि बमि बमी भावना – কিছু মহিলা ফ্যালোপিয়ান টিউব ব্লকেজের ফলে বমি ভাবনা এবং কিছু দেখতে বমি হতে পারে।

ফার্টি‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

ব্লকড ফ্যালোপিয়ান টিউব বন্ধের কারণ হতে পারে, এবং আপনার গর্ভধারণ শক্তি বাধাগ্রস্ত করে। তবে, ফ্যালোপিয়ান টিউবের মধ্যে একটি খোলা এবং স্বাস্থ্যকর হলে এই অবস্থাতেও গর্ভধারণ করা সম্ভব।

तथापि, ব্লকড ফ্যালোপিয়ান টিউবের্পিতা আপনার গর্ভাবস্থার উপসর্গ ব্যাখ্যা করতে পারে. আংশিকভাবে ব্লকড ফ্যালোপিয়ান টিউবে ফার্টিলেশন অর্জন করা সম্ভব

ফ্যালোপিয়ান টিউবের ক্ষত, প্রদাহ বা বাধা আপনার এক্টোপিক গরিবস্তার ঝুঁকিপূর্ণ বিপদের কারণ হতে পারে।

একটি ফার্টিলগেড ডিম্বা স্বতঃপ্রধান প্রধান টেরাস গহ্বরের ইউ স্থাপিত হওয়া বাড়তে শুরুতে এক্টোপিক গ্রুপাবস্থার দেখা দেয়। এই জাতীয় জটিলতার জন্য প্রাথমিক চিকিৎসা হস্তের প্রয়োজন কারণ ভ্রূণ ইউটের উন্মোচন বৃদ্ধি পেতে এবং সরকার গঠন করতে পারে। ফ্যালোপিয়ান টিউবের এক্টোনিক গ্রুপ স্টাফ টিউবাল গর্ভাবস্থা হিসাবে পরিচিত।

সময়মত চিকিৎসা না হলে, এ্যাক্টোটিক গ্রাবস্তয় অভ্যন্তরীণ রক্তপাত ইত্যাদি জীবনঘাতী দেখা দিতে পারে।

ब्लॉक फॅलोपियन टिउबनय

অনেক ক্ষেত্রে, মহিলা উপরোক্ত উপসর্গ প্রাথমিকভাবে গর্ভধারণে অক্ষম হলে ব্লকড ফ্যালোপিয়ান টিউব নির্ণয় করা যায়।

আপনার ফার্টি‌লিটি প্রতিরোধ ব্লকড ফ্যালোপিয়ান টিউব নির্ণয়ের জন্য N এক বা শব্দ এবং কার্যকারিতা নির্দেশিকা:

एचएसजी चाचणी

एचएसजी ऋण अर्थ हिस्टेरोसालपिंगोग्राफी. এইচএসজি পরীক্ষায় ফ্যালোপিয়ান टिउबेर ब्लॉक निर्णायक करण्यासाठी ইউটেরাসের অভ্যন্তরীণ লাইনিং দেখা आणि এক্স-রে পরীক্ষা করার জন্য। প্রাথমিকভাবে ফ্যালোপিয়ান টিউবার ব্লকেজ চালু এবং নির্ধারন করার জন্য এই পরীক্ষা করা হয়। এই পরীক্ষায়, ডাক্তার যোনি এবং ইউটেরাসের মধ্যে দিয়ে একটি সরু টিউব বার্তার মাধ্যমে আপনার ইউটেরাস বিশ্বন। তারপরে, তার অস্বাভাবিকতা তৈরিকরণে রিয়েল-টাইম এক্স-রে চিত্রটি তৈরি করতে একটি কনট্রাস্ট ডাই ইউটারে ইনজেক্ট করা হয়।

লপারোস্কোপি

ডায়াগনস্টিক ল্যাপারোস্কোপি একটি ন্যূনতম ইনভেসিভ প্রক্রিয়া যার মাধ্যমে ডাক্তার আপনার পেভিক অঞ্চলের অভ্যন্তর দেখতে সক্ষম হন। काही बाबतीत एचएसजी चाचणी खूप लहान ब्लॉकेजर खूप जास्त গণता देऊ शकत नाही तर ही पद्धत वापरणे आवश्यक आहे. ,,,,,,,,,,,,,,,,,,,,,

হিস্টেরোস্কোপি

লপারোস্কোপির বিপরীতে, হিস্টেরোস্কোপিতে আমার কাছে হয় না। এই পদ্ধতিতে, হিস্টেরোস্কোপ একটি দীর্ঘ পাতলা, টিউব-সদৃশ এবং ফাঁপা যন্ত্র যোনি পথ দিয়ে ইউটেরাসে করানো হয়। কিছু ক্ষেত্রে, ফার্টি‌লিটি সমস্যার সমাধান করতে পারে এমন চিকিৎসার জন্য হিরেরোস্কোর মাধ্যমে বিশেষ যন্ত্র ঢোনো হয়। ‍

सोनोहिस्टोग्राफी (एसएसजी)

snohisterography (SSji) একটি ট্রান্সভ্যাজাইনাল আদ্রাউন্ড করা হয় এবং প্রসাজন ব্যবস্থার স্টেরাইল ফ্লুইড বা স্যালাইন স্লোশনের প্রবাহ স্টাডি করা হয়, যদি ব্লকের কারণে ফ্লু প্রবাহ বন্ধ হয়।

हिस्टेरोस्याल्पिकंट्रास्ट सनोग्राफी (हायकोसी)

হিস্টেরোস্যালপিকন্ট্রাস্ট सनोग्राफी (हायकोसी) एक उन्नत इमेजिंग पध्दत ज्यासाठी এইচএসজি-এর মতো এক্স-রে করা হয় না। हायकोसी-ते, প্রন ব্যবস্থার आरासाउंड कन्ट्रास्ट मार्फत এইচএসজি - এর মতো, সাধারণ সময়ে ফ্লুই প্রবাহ বন্ধ হওয়ার কারণে ব্লকেজ নির্ণয় করা হয়।

এই সমস্ত পদ্ধতি ন্যূনতম ইনভেসিভ এবং সাধারণ ফলাফলগুলি প্রয়োজন হয় না.

ब्लॉकड फॅलोपियन टिउब स्ट्रिट

এর মধ্যে সাধারণ বন্ধ্যা সমস্যা টিউবাল বন্ধ। এই অবস্থার কারণে বন্ধ্যাত্ব সমস্যার সমাধান করা সম্ভব। ব্লকড ফ্যালোপিয়ান টিউবের চিকিৎসা বিভিন্ন কারণের উপর ভিত্তি করে তৈরি করা হয় যেমন উপসর্গের তীব্রতা, ব্লকেজের মন্তব্য, ব্লকেজ, আপনার পুরানো সামগ্রিক স্বাস্থ্য এবং ফার্টিলিটি গোল।

ब्लॉकड फॅलोपियन टिउब स्ट्रिटिममध्ये समाविष्ट आहे:

ল্যাপারস্কোপিক সার্জারি

ফ্যালোপিয়ান টিউবের অস্বাভাবিকতা জাতীয়তা করা এবং চিকিৎসা সহায়তা করার জন্য ল্যাপারোস্কোপিক সার্কিট একটি নূনতম আদর্শ পদ্ধতি। या शस्त्रागार पद्धती, डॉक्टर तुमची পেলভিক আমি বেশ কয়েকটি ছোট দ্রষ্টা. এই আমি দ্রষ্টব্যের সাহায্যে, একক রিপোর্টে একটি পাতলা টিউব খুঁজে পাওয়া যায় না, যাতে বাধা প্রদানকারী ছাত্রগুলি টিস্যুগুলি করা হয়। সার্জন তারপর ব্লকেজ মেরামত করেন এবং ইদ্র বন্ধ করেন.

ল্যাপারোস্কোক সার্জারি রোগীর দ্রুত পুনরুদ্ধার, ন্যূনতম দাগ, সংক্রমণ, কম বিপদজনক সুবিধা এবং কম সময় শান্তিপূর্ণ অবস্থা ইত্যাদি বিভিন্ন প্রদান করে।

इन-व्हिट्रोफार्टिलेशन (आयव्हीएफ)

ব্লকড ফ্যালোপিয়ান টিউবসহ মহিলারা সহায়ক प्रजनन टेक्नोलॉजी (एआरटी) तंत्राची मदत घेऊ शकता. এই সমস্যা সমাধানের জন্য, এই সমস্যা সমাধানের জন্য আইভিএফ স্বাস্থ্য সেবা শীর্ষ সংস্থা.

आयव्हीएफ पद्धती, ফার্টিলিটি ডাক্তার আপনার ম্যাচিওর্ড ডিম্বানু বার এবং আইভিএফ ল্যাবে শুক্রাণুর সাহায্যে এটি ফার্টিলাইজ করেন। ফল পাওয়া ভ্রূণটি ইউটিআরসি লাইনিং স্থাপন করা হয়। আইভিএফ নিরাপত্তার মাধ্যমে, আপনি ফ্যালোপিয়ান টিউবের ভূমিকা এও গর্ভধারণ করতে পারেন.

ব্লকড ফ্যালোপিয়ান টিউব থাকা সত্বেও কিভাবে গর্বতী হবে?

আপনার একটি ফ্যালোপিয়ান টিউব স্বাস্থ্য এবং খোলা থাকলে আপনার আইভিএফ - এর সাহায্য ছাড়াই গর্ভবতী হতে পারে যদি স্বাস্থ্যকর টিউবের দিকে উপস্থিত ওভারি থেকে ওভুলেশন হয়। या संदर्भात, স্বভাবিক গর্ভধারণ না হলে, आपल्याला গর্ভবতী হতে সাহায্য করার জন্য ওভারিয়ান স্টিমুলেশন বা ওভারিয়ান স্টিমুলেশন সহ আইউআইআই করার পরামর্শ দেওয়া होऊ शकते. তবে, গভীর টিউব শান্তি হলে, গর্জনধার জন্য চিকিৎসা হস্তক্ষেপের প্রয়োজন। ব্লকড ফ্যালোপিয়ান টিউবের চিকিৎসার মধ্যে ল্যাপারোস্কোপি এবং হিস্টেরোস্কোপিও অন্তর্ভুক্ত। या सर्व পরীক্ষা-নিরীক্ষা ব্লকের तीव्रता आणि स्थितीवर परिणाम करणे. ভোটাভিএফ্পি সংরক্ষিত, ভোট টিউবল পেটেন্সি শান্তি গর্ভধারণে অত্যন্ত কার্যকর কারণ আই ফ্যালোপিয়ান টিউবদুটি সম্পূর্ণরূপে এগুলি হয়।

ফার্টি‌লিটি ডাক্তারি সম্পর্কে আরও জানতে চাইলে ভারতে ব্লকড ফ্যালোপিয়ান টিউবার চিকিৎসা করতে পারেন, আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সাথে যোগাযোগ করব।

काय माहित झाले

ব্লকড ফ্যালোপিয়ান টাইউব একটি গুরুত্বপূর্ণ কারণ হিসাবে সমস্যা। যারা গর্ভধারণ করার চেষ্টা করছেন বা অব্যাহতভাবে তারা তাদের ক্ষেত্রে এই অবস্থার বিভিন্ন প্রভাব ফেলতে পারে। त्यामुळे, બ્લોકড ফ্যালোপিয়ান ટિউবার উপসর্গ વિશે જાણવા গুরুত্বপূর্ণ. টিউ বন্ধ্যাত্বের পক্ষে, উপসর্গ এবং কারণ সম্পর্কে জানাজানি আপনাকে সময়মত চিকিৎসা এবং ফার্টিটি কেয়ারে সহায়তা করতে পারে।

ফ্যালোপিয়ান টিউবে ব্লক কেবল সত্বেও গর্ভধারণের চেষ্টা करत आहेत? বিড়লাটিলিটি এবংএফএফ-এ আমাদের স্থান ফার্টি‌লিটি আইভি ফার্টিভির কাছে অ্যাপয়েন্টমার্ক বুক করুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

  • ব্লকড ফ্যালোপিয়ান টাইউবার এবং উপসর্গ কী?

ব্লকড ফ্যালোপিয়ান টিউবের প্রাথমিক উপসর্গ বন্ধ। অন্যান্য সাধারণ উপসর্গের মধ্যে পেলভিক ব্যথা, অদ্ভুত গন্ধযুক্ত যোনি স্রাব, যৌন মিলনের সময় ব্যথা এবং বমি ও বমি বমি ভাব।

  • ব্লকড ফ্যালোপিয়ান টিউব থাকা সত্বেও আমি কিভাবে গর্ভতী হতে পারি?

টিউব অস্বাভাবিকতার ক্ষেত্রে ল্যাপারোস্কোপি সার্কিট এবং আইভিবাল চিকিৎসা সহায়তা ব্লক ফ্যালোপিয়ান টিউব থাকার সত্বেও গ্রুপবতী ভোট সম্ভব।

  • ব্লকড ফ্যালোপিয়ান টিউবের কি চিকিৎসা করা যায়? 

होय, फॅलोपियन टिउबेर ब्लॉकेज অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসা করা जाऊ शकते.

  • ফ্যালোপিয়ান টিউবে ব্লক কতটা আমাদের?

সারা বিশ্বজুড়ে ব্লকড ফ্যালোপিয়ান টিউব খুবই।।। ভারত সামগ্রিক বন্ধের প্রায় 19% ভাগ আছে টিউবাল ফ্যাক্টর বন্ধ।

संबंधित पोस्ट

यांनी लिहिलेले:
सौरेन भट्टाचार्य डॉ

सौरेन भट्टाचार्य डॉ

सल्लागार
डॉ. सौरेन भट्टाचार्जी हे 32 वर्षांपेक्षा जास्त अनुभव असलेले एक प्रतिष्ठित IVF विशेषज्ञ आहेत, ज्यांचा संपूर्ण भारत आणि यूके, बहरीन आणि बांगलादेशमधील प्रतिष्ठित संस्था आहेत. त्यांचे कौशल्य पुरुष आणि मादी वंध्यत्वाचे सर्वसमावेशक व्यवस्थापन समाविष्ट करते. त्यांनी भारत आणि यूकेमधील प्रतिष्ठित जॉन रॅडक्लिफ हॉस्पिटल, ऑक्सफर्ड, यूके यांसह विविध नामांकित संस्थांमधून वंध्यत्व व्यवस्थापनाचे प्रशिक्षण घेतले आहे.
32 वर्षांहून अधिक अनुभव
कोलकाता, पश्चिम बंगाल

आमच्या सेवा

प्रजनन उपचार

जननक्षमतेच्या समस्या या दोन्ही भावनिक आणि वैद्यकीयदृष्ट्या आव्हानात्मक असतात. बिर्ला फर्टिलिटी आणि IVF मध्ये, आम्ही पालक बनण्याच्या तुमच्या प्रवासाच्या प्रत्येक टप्प्यावर तुम्हाला सहाय्यक, वैयक्तिक काळजी प्रदान करण्यावर लक्ष केंद्रित करतो.

पुरुष वंध्यत्व

सर्व वंध्यत्वाच्या प्रकरणांमध्ये पुरुष घटक वंध्यत्वाचा वाटा जवळजवळ 40%-50% आहे. शुक्राणूंचे कार्य कमी होणे अनुवांशिक, जीवनशैली, वैद्यकीय किंवा पर्यावरणीय घटकांचा परिणाम असू शकतो. सुदैवाने, पुरुष घटक वंध्यत्वाची बहुतेक कारणे सहजपणे निदान आणि उपचार करता येतात.

आम्ही पुरुष घटक वंध्यत्व किंवा लैंगिक बिघडलेले कार्य असलेल्या जोडप्यांसाठी शुक्राणू पुनर्प्राप्ती प्रक्रिया आणि उपचारांची विस्तृत श्रेणी ऑफर करतो.

देणगीदार सेवा

आम्ही आमच्या रूग्णांना एक व्यापक आणि सहाय्यक दाता कार्यक्रम ऑफर करतो ज्यांना त्यांच्या प्रजनन उपचारांमध्ये दात्याचे शुक्राणू किंवा दात्याची अंडी आवश्यक असतात. आम्ही विश्वासार्ह, सरकारी अधिकृत बँकांसोबत भागीदारी केली आहे ज्यामुळे दर्जेदार खात्रीशीर रक्तदात्याचे नमुने तुमच्याशी काळजीपूर्वक जुळतात जे रक्त प्रकार आणि शारीरिक वैशिष्ट्यांवर आधारित आहेत.

प्रजनन क्षमता

तुम्ही पालकत्वाला उशीर करण्याचा सक्रिय निर्णय घेतला असेल किंवा तुमच्या पुनरुत्पादक आरोग्यावर परिणाम करणारे वैद्यकीय उपचार घेणार असाल, आम्ही तुम्हाला भविष्यासाठी तुमची प्रजनन क्षमता टिकवून ठेवण्यासाठी पर्याय शोधण्यात मदत करू शकतो.

स्त्रीरोगविषयक प्रक्रिया

ब्लॉक केलेल्या फॅलोपियन नलिका, एंडोमेट्रिओसिस, फायब्रॉइड्स आणि टी-आकाराचे गर्भाशय यांसारख्या स्त्रियांमध्ये प्रजननक्षमतेवर परिणाम करणाऱ्या काही परिस्थिती शस्त्रक्रियेद्वारे उपचार करण्यायोग्य असू शकतात. या समस्यांचे निदान आणि उपचार करण्यासाठी आम्ही प्रगत लेप्रोस्कोपिक आणि हिस्टेरोस्कोपिक प्रक्रियांची श्रेणी ऑफर करतो.

जेनेटिक्स आणि डायग्नोस्टिक्स

पुरुष आणि महिला वंध्यत्वाच्या कारणांचे निदान करण्यासाठी मूलभूत आणि प्रगत प्रजनन तपासणीची संपूर्ण श्रेणी, वैयक्तिकृत उपचार योजनांसाठी मार्ग तयार करते.

आमचे ब्लॉग

अधिक जाणून घेण्यासाठी

आमच्या तज्ञांशी बोला आणि पालकत्वासाठी तुमची पहिली पावले उचला. अपॉइंटमेंट बुक करण्यासाठी किंवा चौकशी करण्यासाठी, कृपया तुमचे तपशील द्या आणि आम्ही तुमच्याकडे परत येऊ.


सादर
पुढे जा क्लिक करून, तुम्ही आमच्याशी सहमत आहात नियम आणि अटी आणि Privacy Policy

तुम्ही आमच्यापर्यंत देखील पोहोचू शकता

तुम्हाला एक प्रश्न आहे का?

तळटीप बाण