• English
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF
ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF

IVF ചികിസ കി (ബംഗാളിയിൽ എന്താണ് IVF ചികിത്സ)

  • പ്രസിദ്ധീകരിച്ചു ഫെബ്രുവരി 03, 2023
IVF ചികിസ കി (ബംഗാളിയിൽ എന്താണ് IVF ചികിത്സ)

ശരീർ ബൈരെ പ്രണേർ ശ്രുതി ഐവിഎഫ്-എ

ഐവിഎഫ്-എർ പുരോ കത്താ ഹൽ, ഇൻ-വിട്രോ ഫാർട്ടിലൈജേഷൻ. വീഡിയോ കഥാർ അർഹ് ശരിർ ബാരെ. যে পদ্ধতিতে শরীরের বাইরে জীবন করা করা, তাকে বলে ইন ভিট্রো. ചലതി കഥ, ടെക്‌റ്റിയൂബ് ബേബി, നലജാതിക്ക് ഷഡ്. 

প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যে দম্পতির সন্তান সন্তান না তাদের নিজস্ব ডিম্বাণু শুক্রাণু শুক্রাণু না না তাদের নিজস্ব নিজস্ব শুক্রাণু শুক্রাণু নিয়ে পরিচিত পরিচিত বা অপরিচিত দাতার হতে হতে পারে পারে তা তা মায়ের প্রতিস্থাপিত করা হয় আইভিএফ আইভিএফআইভিএফ হয়আইভিএফ. বিভিন্ন ধাপে বিভক্ত এই পদ্ধতিটি কিছুটা, ধকলযুক্ত, সময়সাপেক্ষ ও ব্যায়সাপেক্ষ হলেও এতে সম্ভাবনা XNUMX-XNUMX. গত চার দশকে বিশ্বে প্রায় XNUMX লক্ষ শিশু আইভিএফ জন্মগ্রহণ জন্মগ্রহণ. গবেষণায়, প্রাকৃতিক প্রাকৃতিক ও নলজাতক জন্ম জন্ম নেওয়া মধ্যে মেধাগত কোনও কোনও থাকে থাকেথাকে. বরং এক্ষেত্রে সুবিধা হল, ভ্রূণের একটা পরীক্ষার মাধ্যমে আগেই জানা যায় জটিল রোগ বা ত্রুটি আছে কি কি.

 

സന്താനലഭേ അക്ഷമത ഓ സഹായക ഗാരധ 

কোনও দম্পতি যদি এক বছর চেষ্টা করার পরও সন্তানধারণ না করতে করতে, সেক্ষেত্রে তারা অক্ষম বলে ধরে নেওয়া নেওয়া. 

ആധുനിക് ജീബനിയതരായ നഗരം সমীক্ষা বলছে, প্রতি XNUMX জন মহিলার মধ্যে এক সন্তানধারণে সন্তানধারণে সমস্যা. എക്‌സ്‌ട്രേ ബയസ് എക്‌റ്റ ബഡ് ഫാക്‌റ്റർ. কারণ, যত বয়স বাড়ে সংখ্যা সংখ্যা গুণমান তত তত কমতে. এছাড়া মহিলাদের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানা সমস্যা বাসা বাসা বাসা. যেমন, ফাইব্রয়েড, এন্ডোমেট্রিয়োসিস পলিসিস্টিক পলিসিস্টিক ওভারিয়ান. আবার, ডিম্বনালী ডিম্বনালী বা জরায়ুর, ডিম্বাণু নিঃসরণে অসুবিধা, এক্টোপিক প্রেগন্যান্সির গর্ভধারণে গর্ভধারণে অসুবিধা. ശുധു മഹിളാദേർ നയ്, സമസ്യ ദാരുണമായി. নির্দিষ্ট পরিমাণে সুস্থ স্বাভাবিক ও গতিশীল শুক্রাণুর সন্তান হতে অসুবিধাহতে.

প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যাঁরা সন্তানধারণ পারছেন পারছেন, তাঁদের জন্য আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অ্যাসিস্টেড বা সহায়ক গর্ভাধান বিকল্প বন্দোবস্তবন্দোবস্ত. তবে, প্রথমেই এই পদ্ধতির সাহায্য না নিয়ে ওষুধ বা দিয়ে সমাধানের চেষ্টা করেন করেন. এন্ডোমেট্রিয়োসিস, পলিসিস্টিক ওভারি বা ওভারিতে, ফ্যালোপিয়ান টিউবে ব্লক থাকলে সময়ে ল্যাপরোস্কোপি ল্যাপরোস্কোপি করাকরা. ഏതോ കാസ് ന ഹാലെ ഐവായ്  ഐവിഎഫ്-ആർ (ഇൻ-വിറ്റ്্রো্রো) মতো সহায়ক গর্ভাধান সাহায্য নেওয়া নেওয়া.

 

ഐവിഎഫ് കഖൻ ഒ കെൻ?

XNUMX) মহিলাদের ডিম্বনালীতে (ফ্যালোপিয়ান টিউব) সমস্যা বা ব্লক থাকলে ডিমের নিষিক্ত হওয়ার বা ভ্রূণের যাওয়ার পথে বাধা হয়. আইভিএফ পদ্ধতিতে এই দু'টি ধাপ শরীরের সম্পন্ন বলে বলে সমস্যাটি এড়ানো এড়ানো. 

২) যেসব মহিলার ঋতুস্রাব অনিয়মিত, ডিম্বাশয় থেকে প্রতি মাসে ডিম্বাণু আসে, তাদের ক্ষেত্রে এই প্রক্রিয়া. 

XNUMX) এন্ডোমেট্রিয়াসিসের সমস্যা থাকলে জরায়ু, ডিম্বাশয় ও স্বাভাবিক স্বাভাবিক কাজ ব্যাহত. ഏകാത്രെ ഐവിഫെയർ സഹായി നിർവ്വഹിക്കുന്നു.

XNUMX) XNUMX বছরের বেশি বয়সী মহিলাদের জরায়ুতে ফাইব্রয়েডের ফাইব্রয়েডের () উপস্থিতি খুবই. അക്ഷേത്രെ നിഷിക്ത ഡയറിം പ്രസിദ്ധമായത്. ഐവിഎഫ് പദ്‌ധതിർ സാഹായെ ഈ സമാധാന വർഷം 

XNUMX) ডিম্বনালী কেটে বা আটকে পথ পথ বন্ধ পর কোনও কারণে গর্ভধারণ গর্ভধারণ চাইলে আইভিএফ নেওয়া নেওয়া যেতে যেতে.

XNUMX) অনেকঅনেক পুরুষের শুক্রাণুর শুক্রাণুর (), সচলক্ষমতা () বা - আয়তনে () সমস্যা থাকতে থাকতে. পুরুষসঙ্গীর শুক্রাণুর গুণগত মানে সমস্যা থাকলেও এই সাহায্যে সুফল পাওয়াসুফল. 

XNUMX) পুরুষসঙ্গী সহবাসে অক্ষম হলে বা ঠিকমতো বীর্যক্ষরণ না হলে দাতার থেকে শুক্রাণু (ডোনার স্পার্ম) নিয়ে গর্ভধারণের ক্ষেত্রে কার্যকরী.

XNUMX) যে সব দম্পতির সন্তানহীনতার কারণ অজানা অর্থাৎ অর্থাৎ নিরীক্ষার নিরীক্ষার সঠিক কারণ যায়নি তাদের ক্ষেত্রে পদ্ধতির সাহায্য নেওয়া যেতে যেতে. 

XNUMX) ജിനഗത്ത് ത്രൂട്ടിർ സമസ്യ തകലെ ഐ.വി.എൽ. কারণ এই পদ্ধতিতে ডিম নিষিক্তকরণের পরে একটি ছোট্ট করা করা হয় হয় হয় হয় হয় হয় ত্রুটি কি কি না তা জানা. യദിയോ സമ്ത് ത്രുട്ടി ഈ പരിക്ഷാദേയ് ധാരേ-ദേ. 

XNUMX) പ്രജനൻ സംരക്ഷണയോ ഐവിഎഫ്‌ഐഎഫ്‌ഐക്കാരൻ. যেমন, ক্যানসারের চিকিৎসা প্রজননক্ষমতায় খারাপ প্রভাব. এক্ষেত্রে চিকিৎসা শুরুর আগে ডিম বা শুক্রাণু সংগ্রহ করে করা যায় অনেকসময় ভ্রূণও সংরক্ষণ করে রাখারাখা.

XNUMX)

 

ഐവിഎഫ്-എർ പ്റസ്തുതി

আইভিএফ-এ যথেষ্ট শারীরিক ও মানসিক ধকল যায় উপর উপর. তাই ইতিবাচক মনোভাব এবং পরিবারের অন্য সদস্যদের সহযোগিতা একান্ত একান্ত. মানসিক ভাবে নিজেকে প্রস্তুত করতে না পারলে পদ্ধতির সুফল মেলেসুফল. মানসিক উৎকণ্ঠা বা দুশ্চিন্তায় থাকলে ভারসাম্য ভারসাম্য নষ্ট. പ്രജനനക്ഷമത്തായ യാ അന്ത്യം ബാധ. ശാരിക് വാബേ സുസ്ത്-സബൽ താകട്ടെ. নিয়মিত হাঁটাচলা, যোগব্যায়াম ওজন ওজন নিয়ন্ত্রণে. ശാസ്ത്യം ഖബാർ ഇവിടെയുണ്ട്. മദ്യപാൻ ബാ ധൂമപാൻ കര ചലബെ നാ. রাতে ঠিক সময়ে ঘুমিয়ে পড়া এবং পর্যাপ্ত ঘুম একান্ত একান্ত. আইভিএফ শুরু করার আগে চিকিৎসক বেশ কিছু শারীরিক করে দেখে অন্য কোনও জটিলতা রযেছে রযেছে. സമസ്യ തകലെ താര് ചികിസ കാരട്ടെ.  

 

ഐവിഎഫ് പദ്ധതി

ডিম, ডিম, শুক্রাণু সংগ্রহ, নিষিক্তকরণ এবং প্রতিস্থাপন - প্রতিস্থাপন ধাপগুলিতে সম্পন্ন সম্পন্ন. 

প্রথম ধাপে ইনজেকশন দিয়ে ভাল ডিম্বাণু তৈরির চেষ্টা করা করা. যদি ওষুধ দিয়েও পর্যাপ্ত সংখ্যায় ডিম্বাণু তৈরি না যায় তখন ডিম্বাণু নিয়ে আইভিএফ করা করা. অ্যান্টি মুলেরিয়ান হরমোন বা এএমএইচ ও অ্যান্ট্রাল অ্যান্ট্রাল ফলিকিউল মাধ্যমে আজকাল চিকিৎসকেরা বলে দিতে পারেন, ডিম্বাশয় থেকে কী ডিম্বাণু তৈরি হবে. ঋতুচক্রের দ্বিতীয় বা তৃতীয় দিন থেকে ফলিকিউলার স্টাডির এই তত্ত্বাবধান তত্ত্বাবধান করা করা.

ফলিকিউলার স্টাডির আর একটা উদ্দেশ্য হল কবে ডিম্বাণুগুলি বাইরে বার আনা হবে তা নির্ণয় নির্ণয়. সেই মতো দিন দেখে আর একটি ইনজেকশন দেওয়া হয় ডিম ফাটিয়ে বাইরে বেরিয়ে আসতে সাহায্যসাহায্য. এই ইনজেকশন দেওয়ার XNUMX২-XNUMX ঘণ্টার মধ্যে আলট্রা সোনোগ্রাফির ডিম্বাণুগুলিকে বাইরে বার করে আনা হয়. মিনিট কুড়ির মধ্যে একাধিক ডিম্বাণু বাইরে বার করে আনা আনা. ഈ സമയ തലപ്പറ്റ

একই দিনে পুরুষসঙ্গীর শুক্রাণু সংগ্রহ করে (ডোনার স্পার্মও ব্যবহার হতে পারে) পরীক্ষাগারে রেখে দেওয়া.

এরপর ডিম্বাণু ও শুক্রাণু পরস্পরকে নিষিক্ত করে তৈরি হয় চিরাচরিতহয়. অথবা শুক্রাণুকে সরাসরি ডিম্বাণুতে ইঞ্জেক্ট করে ভ্রূণ করা করা করা ().

വൃണ് തൈരി ഹായ് യാവോയാർ പറൈ തായ് ഇനകി. ডিম্বাণু সংগ্রহের পাঁচ থেকে ছ''দিনের মাথায় আট, ষোলো কোষ বা ব্লাস্টোসিস্ট অবস্থায় মায়ের গর্ভে প্রতিস্থাপিত হয় ক্যাথিটারেরক্যাথিটারের. അനെക് സമയം ദുണ്ടി এতে একদিকে যেমন গর্ভধারণে সফলতার হার, অন্যদিকে তেমনই যমজ তিনটি সন্তান প্রসবের সম্ভাবনা থেকে থেকে. তাই এই বিষয়টি নিয়ে আগেই চিকিৎসকের সঙ্গে কথা রাখা ভাল ক'ভ্রূণ ভ্রূণ করা করাকরা. বাড়তি ভ্রূণ সংরক্ষণ করে রাখা ভবিষ্যতে ভবিষ্যতে ব্যবহারের. এতে পরবর্তী কালে আবার আইভিএফ প্রক্রিয়ার সাহায্য নিতে বেশ কয়েকটা ধাপ এড়ানো এড়ানো, ঝামেলা. চাইলে অব্যবহৃত ভ্রূণ অন্য দম্পতিকে দানও করা যায় গবেষণার ব্যবহারের জন্য অনুমতি দেওয়াদেওয়া.

 

ഐവിഎഫ് ഷെഷെ

আইভিএফ পদ্ধতি সামান্য অস্বস্তিকর হলেও যন্ত্রণাদায়ক. ওষুধ দেওয়ার কারণে ডিম্বাশয় বড় হয়ে, শরীরে জল জমে ভারী লাগে এবং খিঁচুনি হতে হতে. തലപേടെ സാമാന്യ ബ്രാഹ്മണ്യം വരെ. തബേ, ഈ സമസ്ത ഉപസർഗ്ഗൈ കായക ദിനം വരെ ഇത്.

এরপর জরায়ু যাতে ভ্রূণটি ধরে রাখতে, তার জন্য কিছু ওষুধ দেওয়া. দু'সপ্তাহ পরে রক্ত ​​পরীক্ষার মাধ্যমে জানা যায় সফল হয়েছে কি কি. 'পজিটিভ' হলে চিকিৎসকেরা বিশেষজ্ঞের বিশেষজ্ঞের 'রেফার'. আর রেজাল্ট 'নেগেটিভ' হলে প্রোজেস্টেরন নেওয়া বন্ধ করে দিতে দিতে. ഒരു സപ്താഹെർ മദ്ധ്യേ ദോതുസ്രാബ് ശുരാവുണ്ട്. তা না হলে বা অস্বাভাবিক রক্তপাত হলে সঙ্গে যোগাযোগ করতেযোগাযোগ. 

 

ബഹുൽ ജിജ്ഞാസിത പ്രശനമാല:

 

XNUMX) കതബാർ ഐവിഎഫ്-എർ ഛേഷ്ടാ കാര യാവ്?

গবেষণা বলছে, আইভিএফ আইভিএফ পাঁচ থেকে ছয় বার চেষ্টার সন্তানলাভের সন্তানলাভের সবচেয়ে সবচেয়ে. കതബാർ ചേഷ്ട കര ഹബെ, താർ കോണോ നിരോധിത. এটা সম্পূর্ণভাবে নির্ভর করে ব্যক্তিবিশেষ ও চিকিৎসকের.  

 

XNUMX) ഐവിഎഫ്-എ കി ഓജൻ ബാഡേ?

ഐവിഎഫ് ചലകലീൻ സാമാനിയ ഓജൻ വാതിലായ. ഹരമൺ ഇനജേകശനേർ ജന്യ ഓജൻ പടിഞ്ഞാറ്റിൻ ദാശിൻ.

 

XNUMX) ഐവിഎഫ്-എ കി കി ജുങ്കി താകെ?

একাধিক সন্তান প্রসব ছাড়াও প্রিম্যাচিওর ডেলিভারি ও কম সন্তান জন্মানোর সম্ভাবনা থাকে আইভিএফ. এইচসিজি হরমোন প্রয়োগের ফলে ওভারিয়ান হাইপারস্টিমুলেশন সিনড্রোমে ডিম্বাশয়ে ভাব অল্প অল্প ব্যাথা ব্যাথা. স্বাভাবিক প্রসবের উপসর্গ যেমন মাথা, বমি, দুর্বলতা থাকতে. তবে, এগুলো কোনওটাই দীর্ঘমেয়াদী শরীরের পক্ষে খুব ক্ষতিকর ক্ষতিকর. বিরল হলেও ওভারিয়ান হাইপারস্টিমুলেশন সিনড্রোমের জেরে দ্রুত ও ও সমস্যা সমস্যা হতে. আগে একটা ধারণা ছিল যে ডিম ফোটানোর জন্য যে প্রয়োগ করা হয় তাতে জননঅঙ্গে ক্যানসারের সম্ভাবনা বাড়েবাড়ে. যদিও সাম্প্রতিক গবেষণায় প্রমাণিত হয়েছে, এই ধারণাটি সর্বৈব. 

 

 

ബന്ധപ്പെട്ട പോസ്റ്റുകൾ

എഴുതിയത്:
ഡോ. സൗരൻ ഭട്ടാചാര്യ

ഡോ. സൗരൻ ഭട്ടാചാര്യ

കൂടിയാലോചിക്കുന്നവള്
ഡോ. സൗരേൻ ഭട്ടാചാരി, 32 വർഷത്തിലേറെ പരിചയമുള്ള, ഇന്ത്യയിലുടനീളവും യുകെ, ബഹ്‌റൈൻ, ബംഗ്ലാദേശ് എന്നിവിടങ്ങളിലെ പ്രശസ്തമായ സ്ഥാപനങ്ങളും വ്യാപിച്ചുകിടക്കുന്ന ഒരു വിശിഷ്ട IVF സ്പെഷ്യലിസ്റ്റാണ്. പുരുഷന്റെയും സ്ത്രീയുടെയും വന്ധ്യതയുടെ സമഗ്രമായ മാനേജ്മെന്റ് അദ്ദേഹത്തിന്റെ വൈദഗ്ധ്യം ഉൾക്കൊള്ളുന്നു. യുകെയിലെ ഓക്‌സ്‌ഫോർഡിലെ ജോൺ റാഡ്ക്ലിഫ് ഹോസ്പിറ്റൽ ഉൾപ്പെടെ ഇന്ത്യയിലെയും യുകെയിലെയും വിവിധ പ്രശസ്ത സ്ഥാപനങ്ങളിൽ നിന്ന് വന്ധ്യതാ മാനേജ്മെന്റിൽ പരിശീലനം നേടിയിട്ടുണ്ട്.
32 വർഷത്തിലേറെ പരിചയം
കൊൽക്കത്ത, പശ്ചിമ ബംഗാൾ

ഞങ്ങളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകൾ

ഫെർട്ടിലിറ്റിയുമായി ബന്ധപ്പെട്ട പ്രശ്നങ്ങൾ വൈകാരികമായും വൈദ്യശാസ്ത്രപരമായും വെല്ലുവിളി നിറഞ്ഞതാണ്. ബിർള ഫെർട്ടിലിറ്റി & IVF-ൽ, മാതാപിതാക്കളാകാനുള്ള നിങ്ങളുടെ യാത്രയുടെ ഓരോ ഘട്ടത്തിലും നിങ്ങൾക്ക് പിന്തുണയും വ്യക്തിഗതവുമായ പരിചരണം നൽകുന്നതിൽ ഞങ്ങൾ ശ്രദ്ധ കേന്ദ്രീകരിക്കുന്നു.

പുരുഷ വന്ധ്യത

എല്ലാ വന്ധ്യതാ കേസുകളിലും 40%-50% വരെ പുരുഷ ഘടകങ്ങളുടെ വന്ധ്യതയാണ്. ബീജത്തിന്റെ പ്രവർത്തനം കുറയുന്നത് ജനിതക, ജീവിതശൈലി, മെഡിക്കൽ അല്ലെങ്കിൽ പാരിസ്ഥിതിക ഘടകങ്ങളുടെ ഫലമായിരിക്കാം. ഭാഗ്യവശാൽ, പുരുഷ വന്ധ്യതയുടെ മിക്ക കാരണങ്ങളും എളുപ്പത്തിൽ കണ്ടുപിടിക്കാനും ചികിത്സിക്കാനും കഴിയും.

പുരുഷ വന്ധ്യതയോ ലൈംഗിക അപര്യാപ്തതയോ ഉള്ള ദമ്പതികൾക്ക് ബീജം വീണ്ടെടുക്കൽ നടപടിക്രമങ്ങളുടെയും ചികിത്സകളുടെയും സമഗ്രമായ ശ്രേണി ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ദാതാക്കളുടെ സേവനങ്ങൾ

ഫെർട്ടിലിറ്റി ചികിത്സകളിൽ ദാതാവിന്റെ ബീജമോ ദാതാവിന്റെ അണ്ഡമോ ആവശ്യമുള്ള ഞങ്ങളുടെ രോഗികൾക്ക് ഞങ്ങൾ സമഗ്രവും പിന്തുണ നൽകുന്നതുമായ ഒരു ദാതാക്കളുടെ പ്രോഗ്രാം വാഗ്ദാനം ചെയ്യുന്നു. രക്തഗ്രൂപ്പും ശാരീരിക സവിശേഷതകളും അടിസ്ഥാനമാക്കി നിങ്ങളോട് ശ്രദ്ധാപൂർവം പൊരുത്തപ്പെടുന്ന, ഗുണനിലവാരം ഉറപ്പുനൽകുന്ന ദാതാക്കളുടെ സാമ്പിളുകൾ ഉറവിടമാക്കുന്നതിന് ഞങ്ങൾ വിശ്വസനീയവും സർക്കാർ അംഗീകൃത ബാങ്കുകളുമായി സഹകരിച്ച് പ്രവർത്തിക്കുന്നു.

ഫെർട്ടിലിറ്റി സംരക്ഷണം

രക്ഷാകർതൃത്വം വൈകിപ്പിക്കാൻ നിങ്ങൾ സജീവമായ തീരുമാനമെടുത്തിട്ടുണ്ടെങ്കിലും അല്ലെങ്കിൽ നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദന ആരോഗ്യത്തെ ബാധിച്ചേക്കാവുന്ന വൈദ്യചികിത്സകൾക്ക് വിധേയമാകാൻ പോകുകയാണെങ്കിലും, ഭാവിയിലേക്കുള്ള നിങ്ങളുടെ പ്രത്യുൽപാദനക്ഷമത സംരക്ഷിക്കുന്നതിനുള്ള ഓപ്ഷനുകൾ പര്യവേക്ഷണം ചെയ്യാൻ ഞങ്ങൾക്ക് നിങ്ങളെ സഹായിക്കാനാകും.

ഗൈനക്കോളജിക്കൽ നടപടിക്രമങ്ങൾ

തടയപ്പെട്ട ഫാലോപ്യൻ ട്യൂബുകൾ, എൻഡോമെട്രിയോസിസ്, ഫൈബ്രോയിഡുകൾ, ടി ആകൃതിയിലുള്ള ഗർഭപാത്രം തുടങ്ങിയ സ്ത്രീകളിലെ പ്രത്യുൽപാദനക്ഷമതയെ ബാധിക്കുന്ന ചില അവസ്ഥകൾ ശസ്ത്രക്രിയയിലൂടെ പരിഹരിക്കാവുന്നതാണ്. ഈ പ്രശ്നങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനും ചികിത്സിക്കുന്നതിനുമായി വിപുലമായ ലാപ്രോസ്കോപ്പിക്, ഹിസ്റ്ററോസ്കോപ്പിക് നടപടിക്രമങ്ങൾ ഞങ്ങൾ വാഗ്ദാനം ചെയ്യുന്നു.

ജനിതകശാസ്ത്രവും രോഗനിർണ്ണയവും

പുരുഷന്മാരുടെയും സ്ത്രീകളുടെയും വന്ധ്യതയുടെ കാരണങ്ങൾ കണ്ടുപിടിക്കുന്നതിനുള്ള അടിസ്ഥാനപരവും വിപുലമായതുമായ ഫെർട്ടിലിറ്റി അന്വേഷണങ്ങളുടെ സമ്പൂർണ്ണ ശ്രേണി വ്യക്തിഗതമാക്കിയ ചികിത്സാ പദ്ധതികൾക്ക് വഴിയൊരുക്കുന്നു.

ഞങ്ങളുടെ ബ്ലോഗുകൾ

സമർപ്പിക്കുക
തുടരുക ക്ലിക്ക് ചെയ്യുന്നതിലൂടെ, നിങ്ങൾ ഞങ്ങളുടെത് അംഗീകരിക്കുന്നു നിബന്ധനകളും വ്യവസ്ഥകളും ഒപ്പം സ്വകാര്യതാനയം

എന്നതിലും നിങ്ങൾക്ക് ഞങ്ങളെ ബന്ധപ്പെടാം

നിങ്ങൾക്ക് ഒരു ചോദ്യമുണ്ടോ?

അടി അമ്പടയാളം