• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

আইভিএফ কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ IVF ਕੀ ਹੈ)

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਜਨਵਰੀ 30, 2023
আইভিএফ কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ IVF ਕੀ ਹੈ)

ਬੱਚੇਲੈਵੇ ਦੇ ਸਪਨੇ ਪੂਰਣ ਆਈਵੀਐਫ-ਏ

শুধু বংশরক্ষা নয়, পরিবার পরিপূর্ণতা আনে সন্তান। কিন্তু বিশ্বায়নের যুগে আমিপার্শ্বিক গ্রহন করন পিলতালাভের পথ বাধা হয়ে দাঁড়াচ্ছে। সমীক্ষা পরামর্শ, বিশ্বে প্রতি ভালোবাসা দম্পম্প এক জোড়া দম্পতি সন্তানের মধ্যে নিদারুণ সমস্যায় ভুগেছে। আশার কথা হল মৌল, চিকিৎসা বিজ্ঞানে সহায়ক গর্ভা বাসিস্টেড কনসেপশন পদ্ধতি বিকল্প বন্দোবস্ত রয়েছে। ਜਿਸ ਦੇ ਵਿੱਚ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਸਫਲ ਅਤੇ ਸਾਂਝੇਦਾਰੀ ਹੈ। 

ਆਈਵੀਐਫ ਗੱਲ ਦਾ ਮਤਲਬ

ਆਈਵੀਐਫ-ਏ ਦੀ ਪੂਰੀ ਗੱਲ ਹੈ, ਇਨ-ਵਿਟ੍ਰੋ ਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ। ਵਿਟ੍ਰੋ ਗੱਲਰ ਦਾ ਉਪਯੋਗ ਜਿਸ ਤਰੀਕਿਆਂ ਤੋਂ ਉਪਯੁਕਤ কৃত্রਮ পরিবেশ ਵਿਚ ਜੀਵਨ ਚਲਾਇਆ ਜਾਂਦਾ ਹੈ, ਉਸ ਨੂੰ ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੇਸ਼ਨ। ব্যক্তিগত কথায়, ਨੇਤਾটিউব ਬੇਬੀ, নালজাতਕ ਬਾਲ। 

ਆਈਵੀਐਫ ਸਿਹਤ 

প্রজনন ক্ষমতা বৃদ্ধিকারী অর্জনকারী আর প্রযুক্তির মেলবন্ধনে বেশ বৈজ্ঞানিক ধাপে শেষ হয় আইভিএফ। ওষুদের সাহায্যে মধ্যকল্প ডিম্বাণু গঠন করা হয়। সেই ডিম সংগ্রহ করে ল্যাবরেটরিতে চাষাষ্ট শুক্রাণুর ਦੇ ਨਾਲ ਮਿਲনসা করে এক বা চিহ্ন ভ্রুਧন পরিকল্পনা। ক্যাথিটারের সাহায্যে ভ্রূণ ভিডিও জরায়ুতে প্রতিস্থাপিত হয়। ਵੱਖ-ਵੱਖ ধাপਾਂ ਦੀ ਇਸ ਵਿਧੀ ਨੂੰ ਧਾਰਕ, সময়সাপেক্ষ ও ব্যয়, পশ্চিম ਦੀ ਲਕੀਰ, XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ। 

ਕਦੋਂ ਆਈਵੀਐਫ-ਦੀ ਮਦਦ ਲੈਣੀ ਚਾਹੀਦੀ ਹੈ

নারী দম্পতি যদি এক বছর চেষ্টা করার পর সন্তানধারণ না করতে পারে, সেক্ষেত্রে তাদের প্রজনন শক্তি সমস্যা আছে বলে ধরে নেওয়া হয়। ভীষন নিরমন্যতা বা লোকলজায় না ভুগে যতগুলো ব্যাখ্যার কাছে পৌঁছে যাবে, ভালো। সাধারণ-নিরীক্ষা করার পর সমাধান বা সমাধান চেষ্টা ইনজ্জর দ্বারা সমস্যা সমাধানের সমাধান। অনেক সময়ে ল্যাপরোস্কোপি-হিস্টিরিয়োপি করা হয়। ট্র্যাগও কাজ ਨਾ ਹੋਣ ਆਈਈਊਆਈ  ਆਈਵੀਐਫ-ਏ (ਇਨ-ਵਿਟ੍ਰੋ ਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ) ਦੀ ਮਦਦ ਲਈ ਜਾਂਦੀ ਹੈ। 

 

XNUMX) নারীর ਪ੍ਰਜਨ অক্ষমতা ਆਈਵੀএফ- প্রতি ১৪ জন মহিলার মধ্যে এক তার সন্তানধারণে সমস্যা থাকে। ਪੁਰਾਣੇ ਪੁਰਾਣੇ ਵੱਡੇ ਫੈਕਟਰ। কারণ, যতটা পুরানো বাড়ে ডিম্বানুর সংখ্যা ওমান কমতে থাকে। ਔਰਤ ਦੀ ਉਮਰ XNUMX ਜਾਂ ਉਸ ਤੋਂ ਵੱਧ ਜੇਕਰ ਆਈਵੀਐਫ-ਦੀ ਮਦਦ ਲੈਣੀ ਚੰਗੀ ਹੈ। অনেক সময় ডিম্বলীতে (ফ্যালোপিয়ান টিউব) সমস্যা বা ব্লক থাকলে ডিমের নিষিক্ত লক্ষ্য বা ভ্রূ যাওয়ার জরায়ুতে পথ বাধা হয়। ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਵਿੱਚ ਇਹ ਦੋ' ਕਦਮ ਅੱਗੇ ਲੈਬਰੇਟੈਰਾਈਟ ਖਤਮ ਹੁੰਦਾ ਹੈ। আবার ভুল মহিলার ঋতুস্রাব অনিয়মিত, ডিম্বাশয় থেকে প্রতি মহ ডিম্বাণু আসে না, তাদের ক্ষেত্রে আইভিএফে সুফল মেলে। ਏੰਡੋਮੇਰੀਆ ਸਟ੍ਰੀਟਿਸ ਦੀ ਸਮੱਸਿਆ। জরায়ুতে ফাইব্রয়েড (টিউমার) থাকলে নিষিক্ত ডিম প্রতিস্থাপনে সমস্যা হয়। ਆਈਵੀਐਫ-ਏ ਇਹ ਸਮੱਸਿਆ ਹੱਲ ਹੋ ਸਕਦੀ ਹੈ। ডিম্বনালী বোর্ড বা ইন্সটেন্ট বন্ধতাকরণ করার জন্য পরের কারণে আবার গর্ভধারণ করতে আমাকে আইভিএফএফ করা যেতে পারে।

XNUMX) ਮਰਦ ਪ੍ਰਜਨਨ ਅਸੁਰੱਖਿਆ ਆਈਵੀএফ- অনেক সময়ই পুরুষের শুক্রাণুর ঘনত্ব (কনসেনট্রেশন), সচল ক্ষমতা (মবিলিটি) বা স্থিতি-আয়তনে (মরফোলজি) সমস্যার জন্য সন্তানধারণে সমস্যা হয়। ਜਨਤਕ ਆਈਵੀਐਫ-ਏ ਸੁਫਲ ਮੇਲੇ। পুরুষসঙ্গী সহবাসে অক্ষম বা ঠিকমতো বীর্যক্ষরণ না হলে অন্য দাতার থেকে শুক্রাণু (ডোনার স্পর্ম) নিয়ে গর্ভধারণে আইভিএফএফ কার্যকরী পদক্ষেপ।

ਆਈਵੀਐਫ- ਦਾ ਭਾਈ

চিকিৎসা শুরুর আগে নিজের শরীর-মন প্রস্তুত করতে। ইতিবা মনোভাব এবং পরিবারের অন্য সদস্যদের চক চাই। হরমোনের ভারসাম্য নষ্ট হয়। তাই স্ট্রেস কমাতেই ਹੋਵੇਗਾ। শারীরিক ভাবেইও ਵੰਡ-সবল ਮੰਦਰ ਹੋਵੇਗਾ। পাহারা হাঁটাচলা, যোগব্যায়াম থেকে লক্ষ্য নিয়ন্ত্রণে থাকবে। ਸਿਹਤ স্বাস্থ্য খাবার ਜਾਰੀ ਰੱਖਣਾ। মদ্যপান বা ধূমপান বা নেশার কবল পরিধান করতে হবে। পর্যাপ্ত ঘুম। সুবিধা-পর্বে চিকিৎসার পদক্ষেপগুলি নিয়ে বিশদে আলোচনা করা দরকার। জরায়ুতে ক'টি ভ্রুণ প্রতিস্থাপন করা হবে তা ঠিক করে নিতে হবে। 

ਔਰਤਾਂ ਦੀ ਸਰੀਰਕ ਪ੍ਰੀਖਿਆ

XNUMX) ਵੀਵਰੀਯਾਨ ਰਿਜਾਰਵ ਨੇਤਾ- উদ্দেশ্য ডিম্বাণুর সংখ্যা ও গুণমান পরীক্ষা। ਅੰਤਰਾਲ ਫਲੀ কিউਲ ਡਿਸਟ੍ਰਿਕਟ, ਫਲਿਕਲ স্টিমুলেਟਿੰਗ হরমোਨ (এফ.এস.এইচ.) ও অন্টি অ্যান্টি মুলিয়াਨ হরমোনের (এএমএইচ) চিহ্ন নির্য় করে এই পরীক্ষা ਹੁੰਦੀ ਹੈ। বেশি এএমএইচ থাকার অর্থ, 'ওভারিয়ান রিজার্ভ' ভাল বা যথেষ্ট সংখ্যা ডিম রয়েছে শরীরে। ਉਦੋ ਵੱਲ ਐੱਫ.ਐੱਸ.ਐੱਚ.ਐੱਚ.ਐੱਚ.ਐੱਡ.

XNUMX) ਹਾਈਕੋਸੀ- ਪੂਰੀ কথাটা ਹਿਸ টেরੋਸস্যਾਲਪਿਂਗੋ ਕੰਨਟ੍ਰਸਟ ਸੋਨੋਗ੍ਰਾਫੀ। Altrasounder সাহায্যে এই পরীক্ষায় ফ্যালোপিয়ান টিউবের পরিষ্কার ছবি পাওয়া যায় এবং সমস্যা কি না জানা যায়। 

XNUMX) হরমোਨ পরীক্ষা- কী দেওয়া হয়েছে ঠিক করতে ইজজেন, প্রোজেস্টেরন, কোস্টোস্টেরন, থাইরয়ে, প্রোল্যাকটিন ইত্যাদি পরীক্ষা করে চিন্তা ভাবনার কথা।

ਮਰਦਾਂ ਦੀਆਂ ਸਰੀਰਕ ਪ੍ਰੀਖਿਆਵਾਂ

বীরে শুক্রাণুর সংখ্যা ও গুণগত মান পরীক্ষা করার জন্য পুরুষসঙ্গীর সিমেন অ্যানালাইসিস কাউন্সিল করা হয়। 

ਆਈਵੀਐਫ ਵਿਧੀ

XNUMX) ডিম ਬਣਾਓ- প্রথম ধাপে ইন ক্রিটজেক্ট দিয়ে ভাল ডিম্বাণু চেষ্টা করা হয়। ਆਮ ਤੌਰ 'ਤੇ প্রতি مثبت একটি ডিম ফোটে। ਪਰ ਹਰਕਤ ਨੂੰ ਲਾਗੂ ਕਰਨ ਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ ਦਿਮਾਗ ਦੀ ਵਰਤੋਂ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ। যদি দিয়েও পর্যাপ্ত সংখ্যায় ডিম্বাণু তৈরি না করা হয় তখন দাতার ডিম্বাণু নিয়ে আইভিএফ করা হয়।

XNUMX) ডিম ਇਕੱਠਾ- ঋতুক্রের দ্বিতীয় বা তৃতীয় দিন ফলি কিউলার স্টাডির মারফত ডিম্বাণু পরিস্থিতির পরিস্থিতি তত্ত্বাবধান ও কবে চেষ্টা বার করে আনা হবে তা নির্ণয় করা হবে। ਉਸੇ ਦਿਨ ਕਿਸੇ ਹੋਰ ਇੱਕ ইনজੈਕਟਰ ਨੂੰ ਦੇਣਾ ਹੁੰਦਾ ਹੈ যা ডিম ফাইট ডিম্বাণੂ ਨੂੰ ਅੱਗੇ ਆਉਣ ਲਈ ਮਦਦ ਕਰਦਾ ਹੈ। এই ਇੰਟੈਰੋজ ক্রিয়াকলাপ XNUMX-XNUMX ঘন্টার মধ্যে ਅਲਟਰਾਂ ਸੋਨੋਗਰਾਫੀ সাহায্যে ডিম্বানুগুলিকে বার করে আনা হয়। 

XNUMX) ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਸੰਗ੍ਰਹਿ- একই গ্রামের পুরুষসঙ্গীর শুক্রাণু ਇਕੱਠਾ ਕਰਨਾ (ডোনার স্পার্মও ব্যবহার ਹੋ ਸਕਦਾ ਹੈ) পরীক্ষাগারে দেওয়া হয়।

XNUMX) নিষিক্তকরণ- ডিম্বাਣੂ ও ਸ਼ੁਕ੍ਰਾਣੂ পরস্পরকে নিষিক্ত করে ভ্রুণ গঠন। ਜਾਂ ਸ਼ੁਕ੍ਰਾਣੂকে ਗੜ ডিম্বাਣੂਤੇ ਇਂਜੈਕਟে ভ্রুণ ਬਣਾਉਣਾ ਹੁੰਦਾ ਹੈ (ISISI)। 

XNUMX) ভ্রূণ ਪਿਆਰ ਅਤੇ ਸਥਾਪਨਾ- ভ্রূণ সৃষ্টি হওয়ার পরে তা ইন কিউবেটরে রাখা হয়। ਇਸ ਸਮੇਂ ਇੱਕ ਛੋਟਾ পরীক্ষা ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ (ਪ੍ਰੀਮਪਲਾਂਟੇਸ਼ਨ ਨਿਸ਼ਾਨੀ ਨਿਕਟਿਂਗ) যাতে জিਨগত ਸਥਿਤੀ ਹੁੰਦੀ ਹੈ, ਕੀ ਨਾ তা জানতে পারে। পাঁচ থেকে ছ'দিনের বন্ধু, ষোলো ঘোড়া বা ব্লাস্টোসিস্ট অনেক সময় দু'টি বা ভ্রূণ প্রতিস্থাপিত করা হয়। গ্রুপ একদিকে যেমন গ্রুপধারণে কার্যকরী হার বাড়ে, এমপিই জমজ বা কাউন্সিলর প্রসবের পরামর্শ থেকে। 

ਆਈਵੀਐਫ-ਦੀ ਸਹੂਲਤ

XNUMX) ਆਈਵੀਐਫ-ਏ ਵਿਕਾਸ ਦੇ ਵੱਧ। ਖਾਸ ਕਰਕੇ ৩৫ এর যাঁদের ਪੁਰਾਣੇ, ক্ষেত্রে। ਜੇਕਰ ਜ਼ਿਆਦਾ ਸਮਾਂ ਵੱਧ ਹੋਣ ਦੀ ਕੀਮਤ 

XNUMX) শব্দ বার চেষ্টা করা যায়। 

৩) দম্পতি ডিম্বাণু বা শুক্রাণুতে সমস্যা থাকলে পরিচিত বা অপরিচিত দাতার কাছ থেকে সংগ্রহ করা যায়।

৪) যে সব ক্ষেত্রে পরীক্ষা-নিরীক্ষার পরেও প্রজনন অক্ষমতা সঠিক কারণ জানা যায় না, সেখানে আইভিএফ উপস্থিত হয়।

XNUMX) প্রজনন সংরক্ষণে আইভিএফের কার্যকরী ভূমিকা রয়েছে। যেমন, ক্যানসার চিকিৎসা (কেমোথেরাপি, রেডিয়েশন) প্রজনন সক্রিয়তা খারাপ প্রভাব। স্বাস্থ্য চিকিৎসা শুরুর আগে ডিম সময় বা শুক্রাণু সংগ্রহ করে সংরক্ষণ করা হয় বা অনেক ভ্রূণও সংরক্ষণ করা হয়। 

XNUMX) জরায়ুর কারণে সন্তানধারণে অক্ষম হলে আইভিএফ পদ্ধতি নিয়ে দম্পতির ভ্রূণ অন্য মহিলার সাহায্যের সাহায্যে প্রতিস্থাপিত (সারোগেট বাসশানাল গঠন) করা হয়।

XNUMX) ਇਸ ਵਿਧੀ ਵਿੱਚ ਕਦੇ ਗਰਧਾਰਣ ਹੁੰਦਾ ਹੈ, ਉਹੀ ਭਾਸ਼ਾਵਾਂ 'ਤੇ ਹੁੰਦੇ ਹਨ।   

ਆਈਵੀਐਫ- ਦੇ ਉਲਟ-ਪ੍ਰਤੀਕਿਰਿਆ

ভাল ডিম তৈরির জন্য যে হরমোন (এইচসিজি) দেওয়া হয় ওভারিয়ান হাইপারুলেশন সিনড্রোম। ঘাট ডিম্বাশয়ে ਫੋਲਾ ভাব ਅਤੇ ਗੱਲ ਵੀ। স্বাভাবিক প্রসবের উপসর্গ যেমন মাথা ব্যাথা, বমি, সহজতা, কোষ্ঠকাথিন্য, স্তনে ভার্ভাব তৈরি করতে পারে। ਪਰ, ਆਮ ਲੋਕਾਈ ਲੰਬੇ ਸਮੇਂ ਦੀ ਵਰਤੋਂ ਕਰਦੇ ਹਨ। অনেক ওভারিয়ান হাইপারমুলেশন ড্রোমের জেরে সময় দ্রুত গতিসিন বৃদ্ধি ও নিশ্চিত করার সমস্যা হয়। আগে একটা মতামত ছিল যে ডিম ফোটোন জন্য সেই চেষ্টাগুলি প্রয়োগ করার জন্য হল স্ত্রীঅঙ্গেনাসার ক্যাপস বাড়ে। ਹਾਲਾਂਕਿ ਇਹ ਸੋਚਣ ਦੀ ਸਵੈ-ਸਥਿਤੀ ਖੋਜੇ ਖੋਜ ਖੋਜ।     

ਸੂਚਨਾ ਆਈਵੀਐਫ

সমস্যায় অকার্যকারিতা পছন্দের চিকিৎসায় একটা সমস্যা হল সমস্যাসই প্রকাশ ও বড় ক্লনিক খোঁজাখুঁজিতে সন্তানের সময় নষ্ট হয়। আপনি কী কী নিয়মীয়, সেই মতো পদক্ষেপের সময় ও হয়রানি- দু'টোর হাত অব্যাহতি মেলে।

XNUMX) ভিডিওই যে প্রশ্ন বা ক্লিনিকে যাচ্ছে, সেখানে সম্ভাব্যের হার মুসলিম নিতে হবে।

XNUMX) লোকমুখে নয়, নিজে গিয়ে এবং উত্তরের সঙ্গে কথা পরে পরে নিতে হবে। ধৈর্য ধরে কথা শুনেছেন কি না বা তাঁর ব্যবহার দেখতে হবে। ਆਈ.ਵੀ.ਐਫ. ਦੇ ਬਹੁਤ ਸਾਰੇ ਟਾਈਲਾਂ ਦੇ ਬਿਆਨਾਂ ਦੇ ਉੱਪਰ ਲੋਕ ਹੋਏ। 

XNUMX) ਯਾਦ ਰੱਖੋ ਕਿ প্রশ্নগুলো প্রশ্ন জিজ্ঞাসা ਕਰਨਾ ਦੁਬਿਧਾ ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ। চিকিৎসা ਸ਼ੁਰੁਆਤ ਪਹਿਲਾਂ খবর ভালো। বিশেষ করে মূল্য আর কতটা সময়

XNUMX) ਕਲੀਨਿਕের পরিক্ষামো, পরিচ্ছন্নতা-বোধ ইত্যাদি বিষয় লক্ষ্য ਕਰਨਾ ਹੋਵੇਗਾ।

XNUMX) ਸਿਹਤ ਲਾਭ ਆਚਾਰ ਦੀ ਵਰਤੋਂ ਬਹੁਤ ਮਹੱਤਵਪੂਰਨ। 

XNUMX) ਘਰ খেকে ক্লিনিকের দূরত্ব ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਹੋਵੇ, বারবার যাও যোগাযোগ হতে পারে।

ਆਈਵੀਐਫ ਅੱਗੇ ਕਦਮ

জারায়ু যাতে ভ্রূণ ধরে ਰੱਖ ਸਕਦਾ ਹੈ, তার জন্য কিছু শর্ত দেওয়া হয়। দু'সপ্তাহের ਉਡੀਕ। ਇਹ ਜੀਵਨ ਯਾਤਰਾ ਅਭਿਨੇਤਰੀ ਦੇਖਣ ਲਈ ਸਰੀਰਕ পরিশ্রম, ਦੂਰ ਜਾਣਾ, ਦੌੜਾਦੌੜੀ ਆਦਿ ਨੂੰ ਸਮਝਣਾ ਹੋਵੇਗਾ। স্বাস্থ্য কর আপনাকে নিয়মিত করতে হবে। . দু'সপ্তাহ পরে রক্ত ​​পরীক্ষা করা যায়। রেজাল্ট 'পজিটিভ' ਹੋਵੇ ਤਾਂ গর্ভবতীর চিকিৎসা চিকিৎসা ਸ਼ੁਰੂ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। 'নেগেটিভ' হলে তাশ সেট কিছু নেই। আরও কয়েকবার চেষ্টা করা যায়। প্রথম আদেশ অনুরোধ 'ফ্রিজ' করা হয়েছে।

 

 

 

 

 

 

 

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ