• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਐਮਆਰਕੇএইচ ਡਰੋਮੇਰ ਕਾਰਨ, ਇਲਾਜ ਅਤੇ ਇਲਾਜ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਸਤੰਬਰ 11, 2023
ਐਮਆਰਕੇএইচ ਡਰੋਮੇਰ ਕਾਰਨ, ਇਲਾਜ ਅਤੇ ਇਲਾਜ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

ਮਾਵੀ ਸੰਭਵ ਐਮਆਰਕੇএইচ ਸਿਨਡ੍ਰੋਮੇਓ

এমআরকেএইচ সিনড্রোম হল এমন একটি জন্মগত ਸਥਿਤੀ যাতে নারীদেহে জরায়ু ও যোনি (আংশিক) অনুপস্থিত থাকে। ਨਤੀਜੇ ਵਜੋਂ ਮਾਸਿਕ ঋতুস্রাব ਨਹੀਂ ਹੁੰਦਾ ਹੈ ਅਤੇ ਆਤਮਕ ਤੌਰ 'ਤੇ ਗਰਭਧਾਰਣ ਸੰਭਵ ਨਹੀਂ। কিন্তু জরায়ু বা যোনি অনুপস্থিত নালি এমআরকেএইচ সিনড্রোমে কমিউনিটির অধিকাংশ ডিম্বাশয় ডিবাহী নালী থাকে। . সেক্ষেত্রে ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਵਿੱਚ ਮੇਰੀ ডিম ও বাবা শুক্রাণু নিয়ে ল্যাবরেটরিতে ভ্রুগে সফল করার জন্য সাররোসির মাধ্যমে সন্তানের জন্ম দেওয়া। ਅਧੁਨਾ ਯੂਟਰਾਸ ਟ੍ਰੈਨਸੈਂਟੇਸ਼ਨ ਬਾ ਜੇਰਾਯ প্রতিস্থাপনের ਦੁਆਰਾ ਆਪਣੇ গর্ভে ਬੱਚੇਧਾਰਣও ਕੰਮ ਕਰ ਰਿਹਾ ਹੈ।

ਐਮਆਰਕੇএইচ ਸਿਨਡ੍ਰੋਮ ਕੀ

এটি একটি বিরল ও জন্মগত রোগ। XNUMX. এর ফলে নারীদের যোনি ও জরায়ু অসম্পূর্ণ থাকে সংবাদই অনুপস্থিত থাকে। তবে, আপনি ক্ষেত্রেই ডিম্বাশয় (ওভারি) ও ডিম্ববাহী নালী (ফ্যালোপিয়ান টিউব) কার্যকরী উপস্থিত থাকে। যোনির নিম্ন অংশ (লোয়ার ভ্যাজাইনা), যোনিদ্বার (ভালভা), যোনিদ্বারের উওর ও ভিতরের খাঁজ (লেবিয়া), ভগাঙ্কুর বা ক্লিটোরিস এবং যোনিদেশের উওর লোম (পিউবিক হেয়ার) উপস্থিত অসুস্থ এই রোগের উপসর্গবিদ্যা আপনাকে পাওয়া যায়। স্তনের বৃদ্ধিও আর ਪੰਜ সান ਦੇ মত স্বাভাবিক ਹੀ ਹੁੰਦਾ ਹੈ। অস্বাভাবিকতার কথা যখন তখন পাওয়া যায় যখন বয়ঃসন্ধিকাল য়েবও (১৬ জুলাইও) মাসিক ঋতুস্রাব শুরু হয় না, তখন। যোনি পথ ছোট ওরুসংঘ ਕਾਰਨ যৌন সংসর্গে সমস্যা হয়। অসম্পূর্ণ প্রজননতন্ত্রের স্বাচ্ছন্দ্য কারণ রূপে সন্তানধারণ করা সম্ভব ਨਹੀਂ ਹੈ,

ਮੇয়ার-রোকিটানস্কি-কাস্তো-হাওজার সিনড্রোম কী

এমআরকেএইচ সিনড্রোমের ਪੂਰੀ কথাটা ਹੈ এই সিনড্রোম নিয়ে গবেষণাপত্র রয়েছে এমন চার জন ঘোষণা ਦੇ ঘোষণা ਦੇ ਨਾਮের এই নামকরণ। এঁরা রেট ক্রয়েন্ট অ্যানাটোমিস্ট অগস্ত জোসেফ ਕਾਰਲ মেয়ার, ਅਸਟਰੀਅਨ অ্যানাটোমিস্ট ਕਾਰਲ ভন রোকিটানস্কি, গার ਗਨকোলজিস্ট হরমন কাস্তো ਅਤੇ সুইশ গাইনোকোলজিস্ট জর্জ আন্দ্রে ਹੂਜ਼ਰ। এছাড়াও চিকিৎসা পরিভাষায় এমআরকেএইচ ਸਿਨਰੋমের কিছু নাম ਹਨ- ওয়েজাইনাল এজেনেসিਸ, মুলিয়ান এজেনেসিਸ, মুলিয়ান আপলাਸੀਆ, জেনিটাল রেন্টাল ইয়ার ਸਿਨਮੋਮ (আরআইএস), ਸਿਉਵੀ বাਗਜੇনিটাਲ ਐਬਸੈਂਸ ਆਫ দ্য টেরাস ਵੋজাইনা।

ਐਮਆਰকেএইচ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਕਿਸਮ ਵੇਦ

XNUMXএক্সএক্স ক্যারিও টাইপ ਬਹੁਤੀਪ ਐਮਆਰকেএইচ ਸਿਨਡ੍ਰੋਮ ਦੋ ਤਰੀਕਿਆਂ ਦਾ ਹੁੰਦਾ ਹੈ।

XNUMX) টাইপ ওয়ান এমআরকেএইচ ড্রোম-, এই ক্ষেত্রে যদিসিন জরায়ুর গ্রীবা অনুপস্থিত থাকে। যোনির উদভাগ অসম্পূর্ণ, বাধা প্রাপ্ত বা অনুপস্থিত থাকে। তবে ডিম্বাশয় ও ডিম্ববাহী নালী থাকে। ਤੁਹਾਨੂੰ ਹੋਰ ਅੰਗਪ੍ਰਤਿਅੰਗ ਵੀ ਸਦਭਾਵਨਾ ਦੀ ਤਰ੍ਹਾਂ ਹੁੰਦਾ ਹੈ। ਐਮਆਰਕੇਐਚ ਸਿਨ ਡ੍ਰੋਮੇ ਇਲਾਕੇ ਦੇ ਵਿੱਚ XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਟਾਈਪ ਵਾਨੇ ਪੜ੍ਹਦੇ ਹਨ।

XNUMX) টাইপ টাইপ টাইপ টু এম আরকে সিনড্রোম- পার্টি ওয়ানের মতো জরায়ু, জরায়ুর গ্রীবা, যোনির উর্ধ্বতন অনুপস্থিত থাকে। যোগ ডিম্বাশয় ও ডিম্বাশয় নালীতে সমস্যা দেখা দিতে পারে। মেরুদণ্ড, কিডনি-সহ আরও বেশ কিছু অঙ্গপ্রত্যঙ্গের গঠনে অস্বাভাবিকতা থাকে। ਐਮਆਰਕੇএইচ ਸਿਨ ਡ੍ਰੋਮੇ ਪੁਲਿਸ ਵਾਲਿਆਂ ਦੇ ਵਿੱਚ XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਟਾਈਪ ਟੂ ਕੁਦਰਤਰ ਹੁੰਦਾ ਹੈ।

ਐਮਆਰਕੇਐਚ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ ਲਕਸ਼ਣ

টাইপ ওয়ানের লক্ষ্মਣ- 

XNUMX) ১৬ বছর ਪੁਰਾਣਾ পাসওয়ার্ড পরও ঋতুস্রাব শুরু নাটটা প্রাথমিক লক্ষ্মণ।

২) ডিম্বাশয় কার্যকরী প্রত্যাশা প্রতি আশা নির্দিষ্ট সময়ে ঋতুরাবের লক্ষ্মণ যেমন পেট ফাঁপা, মেজাজ পরিবর্তন ইত্যাদি অনুভূত হয়।

XNUMX) ਔਰਤ হরমোনের উপস্থিতি থাকে বলে ਸੈਕਸ ਹੋਰ ਅੰਗ, ਜਿਵੇਂ স্তন, বগলের লোম, ਗੁਪਤ লোম, ਆਦਿ ਆਮ ਤੌਰ 'ਤੇ বাড়ে।

৪) যোনি বা ভ্যাজাইনা ঘোষণায় ছোট, সরু ও পাতলা বলে যৌনসংসর্গের সময় ব্যথা অংশ।

ਟਾਈপ টু-ਰ ਲਕਸ਼ਮਣ- 

ਟਾਈਪ ਵਾਣ ਲਛਮਣ ਭਾਗ ਵੀ ਟਾਈਪ ਟੂਟ-

XNUMX) কিডনির গঠনে সমস্যা থাকে। একটা বা দু'টো কিডনি না তৈরি হতে পারে। ‍

XNUMX) মেরুদণ্ডের কশেরুকা (স্পাইনাল ভার্টাব্রে) বা কঙ্কালের গঠনে ত্রুটি থাকে।

XNUMX) শ্রবণশক্তি সমস্যা ਹੁੰਦੀ ਹੈ।

XNUMX) হার্টেও সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ।

ਐਮਆਰਕੇএইচ ਸਿਨਰੋਮੇਰ ਕਾਰਨ

এখনও সম্পর্কে সুনিশ্চিত পর্যন্ত দেখায় কারণ দেখাতে পারেনি ঘোষণা ও নীতির। তবে এর পিছনে জিনঘটিত কিছু কারণ হতে পারে ও ভ্রূ সৃষ্টি বিকাশের ਸਮੇਂ পরিবেশগত পরিস্থিতি ভালো করতে পারে। একটি ভ্রূ উন্নয়ন বিকাশের সময় শুরুর দিকেই প্রজননতন্ত্র গঠন হয়। আর এই সময়েই ਬਨਾਵਟੀ ত্রুটি হয় MULEIAN DASS ਠੀਕ ਤਰੀਕਿਆਂ ਨਾਲ ਵਿਕਾਊ ਨੈਕੈਕਟ ਰਿਕਾਰਡ ਕਾਰਨ ਇਹ ত্রুটি ਹੁੰਦੀ ਹੈ। প্রসঙ্গ, মুলিয়ান ডাক্টেস্ট জরায়ু (ইউটেরাস), সারভিক্স (জরায়ুর গ্রীবা), যোনির উর্ধ্বভাগ (আপার ভ্যাজাইনা) ਬਣੇ ਹਨ। ডিম্বাশয় সামনের স্বরূপ গঠন করা হয়।

ਐਮਆਰਕੇਐਚ ਸਿਨਡ੍ਰੋਮ ਨਿਰਣਯ

নির্দিষ্ট জিনিষের মধ্যে মেয়ে ঋতুম না হলে তার পরিজনেরা কারণ জানতে রহস্যের কাছে যায়। বিশ্বের শব্দই পেলভিক এক্সাম বা সাধারণ বাহ্যিক পরীক্ষা করে দেখান যোনির গঠন। কম গভীরতা এবং সরু যোনি উত্তর সাধারণেরা আলোচনা করতে সমস্যাটি। ਅਜੇ ਵੀ ਯਕੀਨੀ ਹੋ ਅਲਟਰਾਸਾਉਂਡ ਜਾਂ ਐਮਆਰਆਈ ਕਰਨਾ ਹੈ। হরমোনের দল জানতে রক্ত ​​পরীক্ষা করা হয়।

ਐਮਆਰਕੇਐਚ ਸਿਨਰੋਮੇਰ ਇਲਾਜ

সাধারণ চিকিৎসার উদ্দেশ্য উপরে ন্যায্য চিকিৎসা পদ্ধতি। যেমন যৌনসংসর্গ স্বাভাবিক করতে তুমি যোনি গভীরও চওড়া করতে হবে লক্ষ্য। আবার সন্তানের জন্য এই চিকিৎসা করাতে তার বিকল্প ব্যবস্থা। ਇਹ ਸਿਨਡ੍ਰੋ-ਮੈਡੀਕਲਸ

XNUMX) যোনি প্রসারক (ভ্যাজাইনাল ডাইলেশন)- ভ্যাজাইনা বা যোনি পথ বিস্তৃত করার জন্য ডাইলের সাহায্য নেওয়া হয়। প্লাস্টিক বা সিলিকনের গঠন এই ডাইলেশন টিউব বা শিশ্নের মতো দেখতে হয়। সার্জারিহীন এই পন্থা ব্যবহার ও কম খরচের।

XNUMX) ভ্যাজাইনোপ্লাস্টি- সার্জারি করে যোনিদেশ তৈরি করা হয় এই পদ্ধতিতে।

৩) জরারু প্রতিস্থাপন (ইউটেরাস ট্রান্সপ্লান্ট)- দাতার থেকে জরায় নিয়ে তা এমআরকেএইচ সিনড্রোম গঠনের দেহে প্রতিস্থাপন করা এই পদ্ধতিতে। এই সার্জারি কার্যকর কিছু জিনিষ ব্যবধানে সন্তানধারণও সম্ভব। তবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সার্জারি এবং এখনও এই পরীক্ষা-নিরীক্ষা আলোচনা নিয়ে।

ਐਮਆਰਕੇ ਸਿਨਡ੍ਰੋਮ ਓਧਾਰਣ

জারায়ু অসম্পূর্ণ বা অনুপস্থিত রোগী এমআরকেএইচ সিনড্রোমে পুলিশ সদস্যরা পরিকল্পনাকারী ছিল না কয়েক কয়েক আগেও। ਪਰ ਲਾਭਦਾਇਕ ਵਿਕਾਸ বা ਆਈਵੀਐਫ (IN-Vitro-fartilization) ਤਰੀਕਿਆਂ ਦੀ ਮਦਦ নিজে এখন এমআরকেএইচ সিনড্রোমে সমস্যা মহিলা হতে পারে। কারণ, এইবোমেদের গোষ্ঠীর অধিকাংশের ডিম্বাশয়ের কার্যক্ষমতা ঠিকসিনে মিল মিনি ডিম গ্রুপে হয়। XNUMX-XNUMX-XNUMX সেই ভ্রূণ স্থাপন করা হয় সারগেট মিউ গরে।

ਯੂਰਟਾਸ ਟਰਾਂਸਪਲਾਂਟੇਸ਼ਨ ਜਾਂ ਜਰਾਯ ਪ੍ਰਤੀਸਥਾਨ ਕਰਕੇ সন্তানਧਾਰਕ সুধার দিশা প্রথম দেখায়ডেਨ, ২০১৪ সালে। তবে এই সার্জারি যেমন সহজ, লক্ষণই জারায়ুদাতা খুঁজে পাওয়া কঠিন। ২০১৮ সালে ব্রাজিলে একজন মৃতের কাছ থেকে জরায়ু সংগ্রহের পর তা প্রতিস্থাপন করা হয় এমআরকেএইচ সিনহোমে একটি মহিলার দেহে এবং তিনি তার সন্তানের জন্মও দেন। এইজন জরায়ু প্রতিস্থাপনের মাধ্যমে সন্তানলাভের পদ্ধতিকে আরও এক ধাপ এগিয়ে নিয়েছি।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) এমআরকেএইচ ਸਿਨਡ੍ਰੋਮ ਬੰਦ ਕਰਨ ਦਾ ਕੀ?

এটি আপনাকে দেওয়ার জন্য উপায় নেই। কারণ এটি একটি নির্দিষ্ট জিন থেকে হয় না। ভ্রূ উন্নয়ন বিকাশের ਸਮੇਂ, এইটি কেন হয়, ਉਸ ਬਾਰੇ ਜਾਣੋ। এর ফলে এটি বের করার জন্য বা আবিষ্কার করার উপায় নেই।

XNUMX) ਯੂਟਰਾਸ ਟਰਾਂਸਪਲਾਂਟੇਸ਼ਨੇ ਖਰਚਾ ਕੀ ਪੜ੍ਹਿਆ?

ਮੋਟਾਮੁਟੀ ਤਰੀਕੇ ਨਾਲ ਸਾਡੇ ਦੇਸ਼ ਯੂਟਰਾਸ ਟ੍ਰੈਨਸਪਲੰਟੇਸ਼ਨ ਤਿੰਨ লক্ষ লক্ষ ਵਾਂਗ ਕੀਮਤ ਹੁੰਦੀ ਹੈ।

XNUMX) এমআরকে এইচ সিনড্রোমে ਪੁਲਿਸ ਵਾਲੇ ਕੀ মূত্রে ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ?

এমআরকেএইচ সিনড্রোমে মূত্রনালীর গঠনে ত্রুটি থাকে না। ਕਾਰਨ মূত্রে সমস্যা ਨਹੀਂ ਹੁੰਦੀ। ਜੇਕਰ ਇਸ ਬਿਮਾਰੀ ਦੇ ਰੋਗਾਂ ਨੂੰ ਕੀਡਨੀਰ ਸਮੱਸਿਆ ਬਣਾ ਸਕਦੀ ਹੈ। ਜਿਵੇਂ ਕਿ ਇੱਕ কিডনি না বাস ਕਰਨ ਵਾਲੇ ਕੀਡਨੀ ਆਦਿ। ਕੀਡਨੀਤੇ ਸਟੋਨ, ​​ਯੂਟੀ ਆਦਿ ਅਨੁਸਾਰੀ ਬਹੁਤ ਕੁਝ ਬਿਮਾਰੀਆਂ ਦੇ ਨੁਕਸਾਨ ਹੁੰਦੇ ਹਨ।

ਕੇ ਲਿਖਤੀ:
ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ, 12 ਸਾਲਾਂ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਨਾਮਵਰ ਪ੍ਰਜਨਨ ਮਾਹਿਰ ਹੈ। ਉਹ ਅਡਵਾਂਸਡ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀਆਂ ਵਿੱਚ ਉੱਤਮ ਹੈ ਅਤੇ ਔਰਤਾਂ ਦੀ ਜਣਨ ਸੰਭਾਲ ਦੀਆਂ ਲੋੜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਸ਼ਾਲ ਸ਼੍ਰੇਣੀ ਨੂੰ ਪੂਰਾ ਕਰਨ ਲਈ IVF ਪ੍ਰੋਟੋਕੋਲ ਤਿਆਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸਦੀ ਮੁਹਾਰਤ ਮਾਦਾ ਪ੍ਰਜਨਨ ਸੰਬੰਧੀ ਵਿਗਾੜਾਂ ਦੇ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਫੈਲੀ ਹੋਈ ਹੈ, ਜਿਸ ਵਿੱਚ ਬਾਂਝਪਨ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਸਿਸਟਸ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਪੀਸੀਓਐਸ, ਉੱਚ ਜੋਖਮ ਵਾਲੀਆਂ ਗਰਭ ਅਵਸਥਾਵਾਂ ਅਤੇ ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਓਨਕੋਲੋਜੀ ਸ਼ਾਮਲ ਹਨ।
ਰਾਂਚੀ, ਝਾਰਖੰਡ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ