• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF) সংক্রান্ত চিকিৎসার মূল্য সম্পর্কিত কিছু কথা: সন্তানের জন্ম দিতে চাওয়া দম্পতিদের জন্য একটি পূর্ণাঙ্গিকা নির্দেশ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 15, 2024
ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF) সংক্রান্ত চিকিৎসার মূল্য সম্পর্কিত কিছু কথা: সন্তানের জন্ম দিতে চাওয়া দম্পতিদের জন্য একটি পূর্ণাঙ্গিকা নির্দেশ

ਜਨਮ ਬੱਚੇ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ (IVF) ਜਾਂ ਇਨ-ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ ਨੂੰ ਇੱਕ ਅਨੁਕੂਲ ਵਿਕਲਪ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਲੈ ਰਹੇ ਹਨ। ਇਹ উদযাপন ਸਭ ਤੋਂ ਵੱਧ ਇਹ ਸਵਾਲ ਤੁਹਾਨੂੰ ਲੱਗਦਾ ਹੈ, তা ਹੈ “ਆਈ.ਵੀ.ਐਫ. ਵਿਧੀ ਵਿੱਚ ਕਿੰਨਾ ਖਰਚ ਹੁੰਦਾ ਹੈ? কারণ একথাটি স্বীকার্য যে ফার্টিলিটি সংক্রান্ত অননুমোদিত চিকিৎসার ক্ষেত্রে শর্ত নির্ধারণ নেওয়ার সময় খরচাপাতি সম্পর্কিত বিষয় অনেকের কাছেই মূল বিচার্য বিষয় দেখা দেয়। ਇਹ ব্লগ ਪੋਸਟ, ਅਸੀਂ ਉਹ ਸਭ ਵਿਸ਼ੇ ਲੈ ਕੇ ਚਰਚਾ ਕਰਾਂਗੇ ਜੋ ਆਈ.ਵੀ.ਐਫ. সম্পর্কিত চিকিৎসার মূল্যকে পরিবর্তন করতে পারে।

ਸਮੱਸਿਆ ਦਾ ਕਾਰਨ ਸਮਕ ਸਿਮਰਨ ਕਰਨਾ

আগে, এই পরিস্থিতির অবস্থাই গভীরভাবে নেওয়া ভাল ভাল যে চিকিৎসা করানোর ক্ষেত্রে অনেক বাধা-বিঘ্নও সমস্যা হতে পারে। ফার্টিলিটি সমস্যা সম্পর্কিত আমাদের যেমন একটি দিকে দিকে বিপর্যস্ত করে, আর্থিক মূল্যের দিকটিও বিশেষভাবে দেখা করতে হয়। এই ধরনের চিকিৎসা চিকিৎসা আরও বড় গ্রুপ নিতে আসতে পারে। এখানে এককটি সবার আগে আপনাকে মনে রাখতে হবে যে আপনি আপনার চরিত্রের মতো এই সমস্যাটি দেখায়। ਬਹੁਤ ਦੰਪਤੀ ਫਲਤਾਰ ਆਈ.ਵੀ.ਐਫ. পদ্ধতিতে চিকিৎসা পালন করেছেন এবং বর্তমানে গর্বিত পিতা-মাতা সন্তান প্রতিপালন ਕਰ ਰਹੇ ਹਨ।

ਲੀਨ ਵਿਸ਼ੇ ਖਰਚੇ ਨੂੰ ਸਮਝਾਉਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ

  1. ক্লিনিকের পরিচিতি ও বিশেষ কবিতার অধিকারী: আপনার বেছে নেওয়া ফার্ਟੀਲਿਟੀ ਕਲੀਨਿਕের বিশ্বস্ত ও ভিডিও ਆਈ.ਵੀ.ਐਫ. পদ্ধতিতে খরচের উপরে প্রভাব ফেলতে পারে। স্বনামধন্য ক্লিনিকে ডক্টর ডাক্তার ও অত্যা্যা টেকনোলজি ব্যবহার করা হয়, স্বাভাবিক তার সাধারণ ক্লিনিকের আচরণ অনেক বেশি হয়। ‍
  2. ਭੌਗੋਲੀਕ ਲੋਕੇਸ਼ਨ: আপনি কোন লোকেশনে তার উপরেও আই.ਵੀ.এফ. যেমন, মেট্রোপলিটান পাওয়ার এই চিকিৎসার মূল্য ছোট শহর বা গ্রাম্য এলাকা আসন অপেক্ষা অপেক্ষা বেশি থাকে।
  3. রোগ শনাক্তকরণ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼: ਆਈ.ਵੀ.ਐਫ. পদ্ধতিতে চিকিৎসা শুরু করার আগে, ਦੋਨਾਂ ਵਿੱਚ ভিন্ন ভিন্ন ਕਿਸਮ ਦੇ রোগ বা তার উপসর্গ শনাক্তকরণ ভোক্ত মধ্য দিয়ে যেতে পারে, যাতে দম্পতির ਵਿੱਚ দেখা ਦੇਣਾ ਬੰਦ ਦੇ কারণ খুঁজে পাওয়া যায়। এইসব রোগের মধ্যে রক্ত ​​পরীক্ষা, আল্ট্রাসাউন্ড, হরনের মূল্যায়ন ਅਤੇ ਨੈਨਿਕ ਸਿਨਿੰਗ ਸੰਬੰਧੀ পরীক্ষা ਪੜ੍ਹੋ। আপনার লোকেশন ও নির্দিষ্ট প্রয়োজনের উপর একটি কার্যকরী মূল্যও ভিন্ন ਹੋ ਸਕਦੀ ਹੈ।
  4. ਸਮੱਗਰੀ ਪੱਤਰ: ਚਿੱਠੀ ਪੱਤਰ ਆਈ.ਵੀ.ਐਫ. চিকিৎসার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ਅਤੇ তা-ਅਕੱਟੀভ ডিম্বাণু তৈরি করা থেকে শুরু করে সেই ডিম্বাণু ইমপ্লান করার জন্য জরায়ুকে প্রস্তুত করা সবই পড়ে। এই সবের হারের খরচ ডাক্তারের পরামর্শ প্রদত্ত পরিস্থিতি
  5. ਤਰੀਕਿਆਂ ਲਈ রাখা মূল্য: ਆਈ.ਵੀ.ਐਫ. পদ্ধতির জন্য মূল খরচ চুক্তির মধ্যে ডিম্বাণু পুনরুদ্ধার, শুক্রাণু সংগ্রহ, ল্যাবে ডিম্বানুর নিষেক, ভ্রূণকে ট্রাফার করা এবং অন্য যেকোনও পরবর্তী সময়ে করা ফ্রেজেন ভ্রূণ ট্রান্সফার বা FET বাবদ খরচ পড়ে। ਪ੍ਰਕਿਰਿਆ ਵਿੱਚ ਅੱਗੇ ਵਧਣ ਦੀ ਲੋੜ ਹੈ।
  6. ਬਹੁਤ ਸਾਰੀਆਂ কিছু কিছু ক্লিনিক ভ্রুণ্‌‌‌‌‌ এই সমস্ত পরিষেবার জন্য অতিরিক্ত ব্যয় হয় সেকথা সত্য এর ফলে ফলাফলের পরিকল্পনার ক্ষেত্রে মূল্যবান অন্তর্দৃষ্টি ও বিকল্প পাওয়া যেতে পারে।

ਆਨੁਮਾਨਿਕ ਖਰਚ

ভারতে ਆਈ.ਵੀ.ਐਫ.ਐਫ਼.ਟੀ. ਇਲਾਜ ਦੀ ਕੀਮਤ ਮੋਟਾমুਟੀ ਤੌਰ 'ਤੇ ₹1,50,000 ਤੋਂ ₹3,50,000-এর মধ্যে বিচরণ ਕਰਨਾ। যদিও এটা মনে রাখা প্রয়োজন যে এটি একটি আনুমানিক মানমাত্র, তার উপর নির্ভরযোগ্য কারণ শীর্ষক বার্তার মূল্য এর বিকল্প হতে পারে। তাই আপনার বেছে নেওয়া ফার্টিলিটি ক্লিনিকে আপনাকে আগে থেকে আলাপ-আলোচনা করে নিতে হবে এবং তখনই আপনাকে প্রয়োজন ও পরিস্থিতির উপরে ভিত্তি করে একটি কাস্টমাইজ করতে পারবেন।

ਵਿੱਤੀ ਸਹਾਇਤਾ ਅਤੇ ਬਿਮਾਰ ਕਵਰੇਜ

ਆਈ.ਵੀ.ਐਫ. পদ্ধতিতে পরামর্শ দেওয়া মূল্যের বিকল্প অপেক্ষাকৃত বেশি হয়, তাই আপনার জন্য আর্থিক সহায়তার উপলভ্য আছে, সেগুলি এক্সপোর প্লাস করা প্রয়োজন। কিছু বিমার প্ল্যাফে ফার্টিলিটি চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কভার করা হয় তাই চিকিৎসা করানোর আগে আপনার বিমা কর্তৃপক্ষ প্রদানকারীর কাছ থেকে আমাদের কভারেজ সংক্রান্ত সুবিধা পাওয়া যাবে তার কথা বিবেচনা করা উচিত।

ਨਾਲ ਹੀ, অনেক অনেক টিলিটি ক্লিনিক বিভিন্ন প্রকারের আর্থিক সহায়তা ও পেমেন্ট প্ল্যান অফার করে যাতে বিকল্প পেমেন্ট করার জন্য সমস্যা হয় না। ਇਹ ਯੋਜਨਾ ਕਿਸਮ ਦੇ ਨਤੀਜੇ ਆਈ.ਵੀ.ਐਫ. আরও পর্যন্ত অসংখ্য মানুষ শেষ করতে পারেন।

ਨਜ਼ਰ ਸਹਾਇਤਾ ਸੰਬੰਧੀ বিষয় ਲੱਭੋ

এই পদ্ধতির সামনের দিকে-মাতা গ্রহণ করতে গ্রহণ করতে চাই, আগে আগে প্রপ্রেরে সামনের সামনের সাথে যোগাযোগের জন্য সামনের দিকে এগিয়ে যাবে। সেই ਕਾਰਨ এই সঞ্চালন দম্পতিদের পরিবর্তন ਸਮੇਂ ਸਮਰਥਨ ਵੀ পরিচর্যা প্রয়োজন। সেইসব পরামর্শ কাউন্সেলিং-এর সাথে গিয়ে দেখা করুন যারা বিশেষ করে প্রজনন সংশ্লিষ্ট বিষয়ে সহায়তা প্রদান প্রস্তুত করা। ਇਸ ਦੇ ਜਰੀਏ সীমান্ত এই সীমান্ত দিয়েও সর্বদা প্রস্তুত হতে পারবে।

ਬਿੜਲਾ ਫਰਟੀਲੀਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. সীমার ਜਵਾਬਾਂ ਦੀਆਂ রায়ਨੀਆਂ

ਬਿੜਲਾ ਫਰਟੀਲੀਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. কেন্দ্রে, আপনার ফার্টিলিটি ডাক্তার ਦੀ মানের ফর্ম আমরা আলোচনা করতে পারি। এই সমস্যার বিষয়ে কথা বলুন। ਅਸੀਂ ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF), ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI), ফার্টিলিটি প্রিজার্ভেশন এবং আরও অনেক বিষয়ের মতো বিস্তৃত রেঞ্জের ফার্টিলিটি চিকিৎসা সুবিধা অফার করি। আমাদের পরামর্শদাতার সাথে একটি মিটিং শিডিউল করে নিন যেখানে আপনি নিজের বিকল্পগুলি বিশদে দেখুন

ਉਪਸੰਹਾਰ

ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF) ਵਿਧੀ IN-Vitrofartilagesharth Medical treatment ਹੁਣ অনেক দম্পই সন্তান লাভ করতে সমতি। ਸੁਭਾਵਕ ਮੋਰ ਪੜਾਈ ਦੀ ਸਥਿਤੀ ਇਹ ਵਧੇਰੇ ভাগ মানুষ জিজ্ঞাসা করেন যে এই পদ্ধতিতে চিকিৎসা করানোর জন্য। কিছু ফ্যাকের বিষয়ে এখানে আলোচনা করা হয়েছে যেগুলি চিকিৎসা বেশ মূল্যের উপরে প্রভাব ফেলতে পারে। বিশেষ করে ਰਾਸ਼ਟਰ ਕਲੀਨਿਕ ਅਤੇ ক্লিনিকের লোকেশন ফাইল গ্রুপ ও মেট্রো নগরী নির্ধারণ করে মূল্য কম-শি হয়। চিকিৎসা পরিস্থিতি ਵੱਖ-ਵੱਖ শারীরিক ਸਥਿਤੀ ਅਨੁਸਾਰ ਇਲਾਜ বরিশাল ਕਰਨ ਦੀ ਲੋੜ ਹੈ। মোটামুটি আই.ভি.এফ. পদ্ধতিতে চিকিৎসার খরচ ₹1,50,000 ਤੋਂ ₹3,50,000, XNUMX-এর থাকে থাকে তবে মনে রাখা প্রয়োজন যে এটি একটি আনুমানিক পরিমাণে, অনেক প্রাসঙ্গিক কারণের ওপরে এই অর্থ ব্যয়ের অগ্রগতি হতে পারে।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ:

  • ਆਮ ਤੌਰ 'ਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. চিকিৎসা পদ্ধতিতে ਕਿੰਨਾ ਖਰਚ ਹੋਵੇਗਾ?

ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨ ਆਈ.ਵੀ.ਐਫ. ਸਬੰਧਤ চিকিৎসার খরচ পরিবর্তিত ਹੋ ਸਕਦਾ ਹੈ। এর মধ্যে আপনি কোন ক্লিনিক তৈরি নিচ্ছেন, তার ভৌগোলিক লোকেশন এবং অন্য যেকোনও প্রক্রিয়া-পদ্ধতি বা নিয়ন্ত্রণ নীতিমালার মতো বিষয় পড়ে। ₹1,50,000 ਤੋਂ ₹3,50,000 ਖਰਚਾ ਪੈਂਦਾ ਹੈ। তবে একথাটি মনে রাখতে হবে যে এটি শুধুমাত্র একটি আনুমানিক পরিমাণ, ব্যক্তিগত লেভেলে পরিস্থিতি অনুযায়ী সম্ভাব্য মূল্য এর থেকে সামনে হতে পারে।

  • ਆਈ.ਵੀ.ਐਫ.-ਏ.

ਆਈ.ਵੀ.ਐਫ. চিকিৎসার খরচের ਵਿੱਚ বেশ কিছু ਸਮੱਗਰੀ ਸ਼ਾਮਲ ਕਰਨਾ। সে ਕ੍ਰਮ ਵਿੱਚ বিশেষভাবে গুরুত্বপূর্ণ বিষয় ਹੈ, ਸ਼ੁਰੂਆਤੀ ਸਲਾਹ ਅਤੇ পরীক্ষা, স্টিমুলੇਸ਼ਨ ਨਾਲ ਸੰਬੰਧਤ সংযোগ আল্ট্রাসারউন্ড ਅਤੇ ਹੋਰ গুরুত্বপূর্ণ মনিটরিং, ডিম্বাণু রিট্রিভ বা পুনরুদ্ধার, ভ্রূ বৈশিষ্ট্য ও ਹੋਰ বিষয়গুলি দেখা এবং তাকে ল্যাবরেটরিতে ডেভেলপ ਕਰਨਾ, ভ্রূ ট্রান্সফারের প্রক্রিয়া ਅਤੇ ফলো-আপ। ਸਹਾਇਤਾ ਪ੍ਰਦਾਨ। এছাড়াও, কিছু ਕਲੀਨਿਕ বেশ কিছু সুবিধাও প্রদান করে, যার মধ্যে পড়ে বিভিন্ন পর্যায়- যুক্ত কান্সেলিং বা নিটিক ভোটিং। ਤੁਹਾਨੂੰ ਉਸ ਦੇ ਲਈ অতিরিক্ত পরিমাণ ঋণ ਦੇਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। আপনার স্বাস্থ্য পরিচর্যা সংক্রান্ত পরিষেবা প্রদানকারীর সাথে আলোচনা করার সময় সম্পূর্ণ মূল্যের মধ্যে নির্দিষ্টভাবে কী কী সুবিধাগুলি রয়েছে তা আপনি আপনাকে দেখতে পারবেন।

  • ਆਈ.ਵੀ.ਐਫ. ਸੰਬੰਧਤ ਇਲਾਜ ਨਾਲ ਹੋਰ ਬਿਆਨ ਮੁੱਲ ਹੁੰਦਾ ਹੈ?

ਆਈ.ਵੀ.ਐਫ. চিকিৎসার খরচের প্রক্রিয়া ਵਿੱਚ ਵੀ ਸ਼ਾਮਲ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। ਸਟੀਮੂਲੇਸ਼ਨ শেয়ার ডিম্বাণ্‌ সরণ আরও ਵਧਾতে কিছু নির্দিষ্ট হার ਨੂੰ ਯਕੀਨੀ ਬਣਾਉਣ ਦੀ ਲੋੜ ਹੋ ਸਕਦੀ ਹੈ, ਜੋ ਕਿ ₹30,000 ਤੋਂ ₹ 60,000- ਤੋਂ ₹ XNUMX ਹੋ ਸਕਦੀ ਹੈ। ਸਿਰਫ਼, ਆਈ.ਵੀ.ਐਫ. ਪ੍ਰਕਿਰਿਆ ਸ਼ੁਰੂ ਕਰਨ ਤੋਂ ਪਹਿਲਾਂ কিছু অসুস্থতা শনাক্তকারী পরীক্ষা বা অনুসন্ধান করার জন্য অতিরিক্ত ব্যয় করতে হতে পারে। ফার্টিলিপি স্শালিস্টের সাথে যদি আমার সামনের প্রত্যেকটি মূল্যের একটি পূর্ণাঙ্গ হিসাবের বিষয়ে আলোচনা করা যায়, তাহলে এই আপনি আপনার কাছে একটি পরিচয় থাকবে।

  • ਬਿਮਾਰ ਕਵਰੇਜ ਦੀ ਸਹੂਲਤ ਕੀ ਆਈ.ਵੀ.ਐਫ. ਸਬੰਧਤ ਖਰਚੇ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ ਮਿਲਦਾ ਹੈ?

ਬਦਕਿਸਮਤੀਬਸ਼ਤ, ਅਜੇ ਵੀ ਫੈਲੀ ਬਿਮਾਰ ਪਲੈ ਆਈ.ਵੀ.ਐਫ. ਸਬੰਧਤ চিকিৎসা পূর্ণাঙ্গ খরচকে ਕਵਰ ਕਰਨਾ ਨਹੀਂ। তবে আপনি আপনার বিমা প্রদানকারীর কাছে একবার খোঁজ নিয়ে দেখুন, সতর্কতার জন্য তিনি টিলিটি সংক্রান্ত চিকিৎসা ব্যবস্থার জন্য আপনার বিকল্প কভারেজের বিকল্প বা বন্ধ্যাত্ব সংক্রান্ত চিকিৎসা কভার করে এমন নির্দিষ্ট প্ল্যান অফার করতে পারেন। ਕੁਝ কিছু ਕੰਪਨੀ কর্তৃপক্ষ ਆਈ.ও. তাই আর্থিক সহায়তা লাভের সমস্ত তথ্যসূত্রগুলিকে একবার চেক করে নেটওয়ার্ক নেওয়ার জন্য সাজেস্ট করা হয়।

  • ਆਈ.ਵੀ.ਐਫ. ਸੰਬੰਧਤ ਇਲਾਜ ਲਈ ਕੀ ਨੀਤੀ ਸਹਾਇਤਾ ਜਾਂ ਹੋਰ ਆਮ ਵਿਕਲਪ ਉਪਲਵ ਕਰਨਾ ਹੈ?

ਬਹੁਤ ਕਲੀਨਿਕ ਆਈ.ਵੀ.ਐਫ. ਸੰਬੰਧਤ ਇਲਾਜ ਦੀ ਕੀਮਤ ਭੇਜਣਾ ਜਾਰੀ ਕਰਨਾ ਸਹਾਇਤਾ ਕਰਨਾ ਵੱਖ-ਵੱਖ ਕਿਸਮਾਂ ਦੇ ਪੇਮੈਟের ਵਿਕਲਪ অফার। এইসব বিকল্পের মধ্যে পৌছানোর প্ল্যান প্ল্যান বা হেল্থকেয়ার লোন প্রদানকারী আর্থিক সংস্থার সঙ্গে নারশি সুবিধা পড়ে। তবে আপনি যদি সমাধান শুরু করেন, এইসব বিষয়ে খুঁটি নিয়ে নেওয়ার জন্য সাজেস্ট করা হয় যাতে আপনি সমস্ত বিষয়ের সম্যক অবহিত করতে পারেন।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ