• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ভ্রূণ স্থানান্তর কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਭਰੂਣ ਟ੍ਰਾਂਸਫਰ ਕੀ ਹੈ)

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
ভ্রূণ স্থানান্তর কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਭਰੂਣ ਟ੍ਰਾਂਸਫਰ ਕੀ ਹੈ)

ਭ੍ਰੂਣ প্রতিস্থাপনে সন্তানলাভের সৌভাগ্য

 

কথায় বলে, ইচ্ছা থাকলে উপায় হয়। আমাদের এই অনেক পরিস্থিতির রাস্তা কত চড়াই উতরাই, বন্ধো বাধা। ਪਰ ਹਮੇਸ਼ਾ ਹੀ ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ, ਉਸ ਦੇ ਹੱਲ ਵੀ ਹੁੰਦਾ ਹੈ। যেমন, দেশের দম্পতি যদি এক বছর চেষ্টা করার পর সন্তানধারণ না করতে পারে, সেক্ষেত্রে তাদের পাশে একটা সমস্যা আছে বলে ধরে নেওয়া হয়। ਇਹ সমস্যাটি পুষে না ਤੁਹਾਡੇ ਪਿੰਡ ਦੀ ਦੰਪਤੀ ਬਹੁਤ ਹੀ ਸਪੱਸ਼ਟ ਸ਼ਬਦਾਂ ਦੇ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਜਾ ਸਕਦਾ ਹੈ, ਜਲਦੀ ਹੀ ਹੱਲ ਹੋਵੇਗਾ। পরীক্ষা-নিরীক্ষা করার পরের সমাধান বা চেষ্টা ইনজ্জর দ্বারা সমাধানের কারণ দূর করার জন্য ব্যাখ্যার। অনেক সময়ে ল্যাপারোস্কোপি-হিস্টিরিয়োপি করা হয়। এই সবে কাজ না হলে আইভিএফপি-তে ল্যাবরেটরি বিকশিত শুক্রাণু ও ডিম্বাণুর মিলনসাধনে এক বা তথ্য ভ্রু সূচনা করে তা ক্যাথিটারের সাহায্যে মিউ জরায়ুতে প্রতিস্থাপিত করা হয়। 

 

ভ্রূণ প্রতিস্থাপন পদ্ধতি

 

আইভিএফ-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ ও শেষ ধাপটি হল ভ্রূণ প্রতিস্থাপন। মহিলা ও পুরুষসঙ্গীর ডিম্বাণু ও শুক্রাণু (দাতার থেকে সংগ্রহ করা হতে পারে) ল্যাবরেটরিতে নিষিক্তকরণের পরে ভ্রুণ তৈরি হয় চিরাচরিত পদ্ধতিতে বা শুক্রাণুকে ক্রম ডিম্বাণুতে ইঞ্জেক্ট করে (আইসিএসআই)। ভ্রূণ সৃষ্টি হওয়ার পরে তা ইন কিউবেটরে রাখা হয়। পাঁচ থেকে ছ'দিনের ক্ষেত্রে আট, ষোলো ঘোড়া বা ব্লাস্টোসিস্ট সদ্য সৃষ্টি ভ্রূণ সময় অনেক সংরক্ষিত (ফ্রিজেন) ভ্রূণ প্রতিস্থাপন করা হয়, যেটি আগে ল্যাবরেটরিতে গঠন করা হয়েছিল। ਗ੍ਰਾਫ਼ ਫ੍ਰੋਜਨ ਐਮਬ੍ਰਾਏ ਟ੍ਰੈਨਸফার বা এফইਟੀ। ਖੋਜਯਿਤ, ਸੰਰਕਤ ਭੁਰੂਤਾਗਤ ਗੁਣਾਂ ਵਿੱਚ ফারਕ ਹੁੰਦਾ ਹੈ। 

ভ্রূণ প্রতিস্থাপনের কাজটি অত্যন্ত সতর্কতার সাথে করতে হয়। এই পর্বে এক বা শব্দ ভ্রূণ সহযোগে ক্যাথিটার যোনির মধ্য দিয়ে জরায়ু গহ্বরের মাঝখানে নিয়ে নিয়ে যাওয়া হয়। ক্যাথিটারের অবস্থান অবস্থান করার জন্য আল ট্রাসাউন্ডের অনুরোধ উত্তরের। আদর্শ জায়গাটি (জরায়ুর উপর থেকে XNUMX-XNUMX সেন্টিমিটার) খুঁজে। , ভ্রূণ রিয়ে , ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, তার কারণে ভ্রূণ রয়েব (বিরলব) সঙ্গে ক্যাথিটারটি লোকে আমি প্রতিস্থাপনের কাজ শুরু করা হয়। 

 

ভ্রূণ প্রতিস্থাপনের পর

 

আধ ঘন্টা থেকে এক ঘন্টা বিশ্রামের পরে ক্লিনিকে ছেড়ে দেয়। তবে, বাড়িতে এক থেকে দু'দিন যতটা সম্ভব বিশ্রামে থাকতেই ভাল। কারণ এই ਭਾਸ਼ਾਵਾਂ ਵਿੱਚ ভ্রুণটি জরায়ুর দেওয়া জোড়ে (অ্যাটাচ)। ਹੋਰ 'ਇਮਪਲੰਟ' ਹੋ ਸਕਦਾ ਹੈ ਹੋਰ ਕੁਝ ਦਿਨ ਸਮੇਂ

জারায়ু যাতে ভ্রূণ ধরে ਰੱਖ ਸਕਦਾ ਹੈ তার জন্য প্রোজেস্টেরন এবং কখনও কখনও ইস্ট্রোজেন দেওয়া হয়। দু'সপ্তাহের ਉਡੀਕ। ਇਹ ਜੀਵਨ ਯਾਤਰਾ ਅਭਿਨੇਤਰੀ ਦੇਖਣ ਲਈ ਸਰੀਰਕ পরিশ্রম, ਦੂਰ ਜਾਣਾ, ਦੌੜਾਦੌੜੀ ਆਦਿ ਨੂੰ ਸਮਝਣਾ ਹੋਵੇਗਾ। স্বাস্থ্য কর আপনাকে নিয়মিত করতে হবে। . দু'সপ্তাহ পরে রক্ত ​​পরীক্ষা করা দেখা যায় গর্ভধারণ সফল হয়েছে। আইভিএফ-বাড়ি 'হোম-কিট প্রেগন্যান্সি এর ক্ষেত্রে কমিশন' করতে বারণ করা হয়। কারণ ਆਈ.ਵੀ.ਐਫ਼. ਵਿਧੀ ਵਿਚ শারীরিক ক্রিয়াকলাপ ਜਿਸ ਨੂੰ হরমোন প্রয়োগ ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ, ਉਸ ਦੇ ਲਈ 'ফলস পজিটিভ লাইন' ਆਉਂਦਾ ਹੈ।

 

ਸਫ਼ਲ ਪੂਰਵ প্রতিস্থাপনের লক্ষ্মণ

 

স্তনের পরিবর্তন- সফল ভ্রূণ প্রতিস্থাপনের প্রথম দিকে লক্ষ্মণ স্তনের পুনরাবৃত্তি বৃদ্ধি ও ব্যথা হল। গরিবতিস্তার সূচনা করুন অনেক কষ্ট ਹੁੰਦੀ ਹੈ। তবে আইভিএফ-এ হর-এ স্ট্রোজেন মোন আবেদন করা, সেহেতু গর্ভধারণ কার্যকরী না পরিস্থিতি এই পরিবর্তন হতে পারে।

 

ਖੂਨ ਦੇ ਟੋਪ- ভ্রূণ প্রতিস্থাপনের এক সপ্তাহ পরে নিম্নাঙ্গের অমতার্বাসে রক্তের লীলা ছোপ বা দাগ স্পেটিং) দেখা যেতে পারে। ਜੇਰਾਯੁਰ ਲਾਇਨਿੰਗ-ਏ ভ্রুণ ਖੋਜ ਕਰਨ ਦੇ ਸਮੇਂ 

 

ਪੇਟ ਫੋਲਾ- ঋতুরাবের শুরুর সময় তলপেটে যেমন একটা ফোলা ভারী ভাব থাকে, ভুলটা ভ্রূণ প্রতিস্থাপন সফল পর অনুভূত হতে পারে। এটার কারণ হল গর্ভাবস্থার শুরুর দিকে প্রসূতির শরীরে প্রোজেস্টেরন লেভেল দেখায়। ਤਲপেਟ ਫੋਲਾ ਭਾਵਨਾ তবে, শব্দ লক্ষ্য রাখতে হবে তার সাথে কি না। কারণ ਇਹ তখন ওਵਰੀਅਨ ਹਾਈਪਰਸਟਿਮੁਲੇਸ਼ਨ ਸਿਨਡ੍ਰੋਮੇਰ (OHSS) ਲਕਸ਼ਮਣ ਹੋ ਸਕਦਾ ਹੈ। আইভিএফ পদ্ধতিতে উর্বর ডিম্বাণু করার জন্য যে হরমোন প্রয়োগ করা হয় তার জেরে ডিম্বাশয় ফুলে যায়। ਹਾਲਾਂਕਿ, ਬਹੁਤ ਘੱਟ (XNUMX% - %) চিন্তার কারণ হয়।

 

ਤਲਪੇ ਦੁਖ- তলপেটে নীল মোচড়ের মতো ব্যথা হতে পারে। গর্ভাবস্থার ਸ਼ੁਰੁਆਤ ਬਹੁਤ ਸਾਰੇ এই লক্ষ্মਣ ਹੁੰਦੀ ਹੈ। ভ্রূণকে ভালভাবে জায়গা করে নেওয়ার জন্য প্রোজেস্টেরন এই সময় পেশী ও লিগামেটকে কিছু করে দেয়। সেই ਕਾਰਨ এই কষ্ট।

 

মাথা ਘੋਰਾ- ਸਾਧਾਰਨ ਧਾਰਨਾ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ XNUMX ਤੋਂ XNUMX ਹਫ਼ਤੇ ਦੇ ਬਮੀ ਵਰਗਾ ਅਤੇ ਸਿਰ ਘੋਰ ਦੀ ਤਰ੍ਹਾਂ ਨਜ਼ਰ ਆਉਂਦਾ ਹੈ। কিন্তু আইভিএফ-এ সফল ভ্রুণ প্রতিস্থাপনের পরেই এই লক্ষ্মণ দেখায়।

 

ਯੋਨੀਸਰਾਬ- যোনিস্রাব বৃদ্ধি পাওয়া সফল ভ্রূণ প্রতিস্থাপনের পরে অত্যন্ত স্বাভাবিক একটি লক্ষ্মণ। ਚਮਕੀਲਾ ਚਿੱਟਾ ਬ ਸਚ੍ਚ ਤਰਲ ਇਹ ਸ੍ਰਾਬ ਜਰায়ুতে সংক্রমণ হতে দেয় ਨਾ। 

 

খুবি ভাব ও সহজতা- এই উপসর্গও প্রোজেস্টের জন্য ਅਤੇ শুরু করা এটা।

ভ্রূণ প্রতিস্থাপনের পরের এই লক্ষ্মণ আমার ক্ষেত্রে দেখা না পরিকল্পনা চিন্তার কিছু নেই। কারণ অনেক ক্ষেত্রেই কার্যকর বা সূত্রধারণের সূত্র লক্ষ্মণ উপসর্গ থাকে না। 

 

বাল ভ্রূণ প্রতিস্থাপনের লক্ষ্মਣ

 

জরায়ু ভ্রূণ প্রতিস্থাপনের পরে-পরেই যায় না, সফল হয়। এর জন্য কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। ভ্রূণ কারণ কারণে জরায়ুর দেওয়া প্রতিস্থাপিত না হতে পারে ফাইল থেকে দেখা যায়। ਇਹ ਸਥਿਤੀ ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ভুল গুণগত মান ਲਈ এটা হতে পারে আবার জরায়ুতে সমস্যা থাকার জন্য এটা হতে পারে। আমাদের জীবনযাত্রাও অনেক সময় গ্রুপধারণ নেতিবাচক প্রভাব খোলা। ਜਿਵੇਂ ਧੂਮਪਨ ਦੇ ਕਾਰਨ ਜਾਂ ਵੱਧ ਹੋਣ 'ਤੇ 'ਇਮਪਲੰਟੇਸ਼ਨ' ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ। দুশ্চিন্তা বা স্ট্রেসের জন্যও হরমোনের ভারসাম্য নষ্ট হওয়া সমস্যা হতে পারে। ਗੋਲমেਲ ਹੈ, যে লক্ষ্মণ বিষয়গুলি মনে করা হয় গর্ভধারণ ਸਫਲ ਹੋਇਆ ਹੈ, সেই আবার বদলায় লক্ষ্মণ দাঁড়ায়। ਜਿਵੇਂ, 

 

তলপেটে ব্যথা ও রক্তপাত- ঋতুস্রাবের সময় শরীরে যে পরিবর্তনগুলি আসে, সবই গর্ভপাতের সময় অনুভূত হতে পারে। ਜਿਵੇਂ, তলপেটে ব্যথা, পিঠের দিকের দিকে ব্যথা, রক্তপাত, মাথা ঘোরা, বমি ভাব ਆਦਿ। 

 

ਨੈਗੇਟੀਵ ਪ੍ਰੇਗਨ্যান্সੀ রেਜਾল্ট- প্রেগন্যান্সি বিশেষজ্ঞ দেখাবে শরীরে এইচসিজি হরমোনের উপস্থিতির হার। ভ্রূণ প্রতিস্থাপনের দু'সপ্তাহ পরেও এই হরমোন শরীরে পাওয়া না আমার গ্রোধার বুঝতে 'নেগেটিভ' ধরে নেওয়া হয়।

 

ਅਲਟਰਾਸਾਉਂਡ ਪ੍ਰੀਖਣ- অনেক সময় প্রাথমিক লক্ষ্মণে মনে হয় কার্যকর, এমনকী রক্তের ফলাফলও পজিটিভ রেজাল্ট আসে। ਪਰ ਫਿਰ ਵੀ ਅਲਟਰਾਸਾਉਂਡ পরীক্ষায় ਦੇਖਿਆ ਜਾ ਸਕਦਾ ਹੈ, ਸਫਲ ਨਹੀਂ ਹੋਇਆ। এটা বিভিন্ন পরিস্থিতিতে হতে পারে। ਜਿਵੇਂ, কেম নেটওয়ার্ক প্রেগন্যান্স। যখন ভ্রূণ জরায়ুর দেওয়া গাঁথে না বা গাঁথার পরেও আর বাড়তে পারে না বা বিকশিত হতে পারে না, তখন তাকে কেম অনুমোদন প্রেগন্যান্সি বলে। খবর রক্ত ​​পরীক্ষায় পজিটিভ রেজাল্ট পাওয়া যায় এবং ঋতুস্রাবও বন্ধ থাকে। ਸੋ ਆਪਾਤ ਤਰੀਕੇ ਨਾਲ ਸੋਚਣਾ ਪੈਦਾ ਹੁੰਦਾ ਹੈ। ভ্রূণ প্রতি স্থাপিত আদপে বদলি।

অনেকটাই আবার পারিবারিক সময়ে বিগত অনেকটাই

সাধারণ ইয়র্ক প্রেগন্যান্সির ਪੋਲিসও থাকে আইভিএফ। যখন ভ্রূণ জরায়ুর মধ্যে না থেকে ফ্যালোপিয়ান টিউবে বন্দি হয়ে যায় তখন তাকে ইক্টোপিক প্রেগন্যান্সি বলে। গভীর প্রেগন্যান্সি বিশেষজ্ঞ রেজাল্ট পজিটিভ আসে। কিন্তু পেটে ব্যথা, রক্তপাতের মতো লক্ষ্মণগুলো ਦਿਖਾਈ ਦਿੰਦਾ ਹੈ। এই সময়ে না হলে এবং চিকিৎসা না হওয়া পর্যন্ত সংযোজন হতে পারে। 

 

ਅੱਗੇ ਕਦਮ

 

ভ্রূণ প্রতিস্থাপন সফল হলে প্রসূতি তত্ত্বাবধানে পরবর্তী চিকিৎসা হবে।

ਬਖ਼ਸ਼ਿਸ਼ ਪ੍ਰਗਤੀ, ਅਸਾਦ, ਦੁਸ਼੍ਚਿਂਤਾ ਆਦਿ ਵਿਚਾਰਨਾ ਮਨਕੇ ਗ੍ਰਾਸ ਕਰਨਾ। ਇਹ ਤੁਹਾਡੇ ਲਈ। তা বলে এই ভাবনাগুলোকে প্রশ্রয় দেওয়া যাবে না। ਇਲਾਜ 'ਤੇ ਵਿਸ਼ਵਾਸ ਰੱਖਣਾ, নিজের বিজ্ঞানের উপরে ভরসা ਰੱਖਣਾ। ਪੰਜਾਬੀ ਨਾਲ ਗੱਲ ਕਰਨ ਲਈ ਅੱਗੇ ਕਦਮ ਠੀਕ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। ব্যায়াম, শরীরচর্চা, খাদ্যাভ্যাস ਅਤੇ ਜੀਵਨ যাত্রা, ਜੇ কিছু পরিবর্তন আনার প্রয়োজন, তা ਕਰਨਾ। সাধারণ ভাবে ভ্রুণ প্রতিস্থাপন যদি দুই থেকে তিনটা একটা সময় দিতে হয়। যাতে শরীর ਅਤੇ মন সেরে সম্পূর্ণ ਤਰੀਕੇ ਨਾਲ। সেই সময়ে ਗ਼ਲਓও ਨੈੱਟਵਰਕ নেবেন, দেখতে পাওয়াদ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਆਈਵੀਐਫ- ਦੀ ਚੰਗੀ ਦਿਸ਼ਾ ਹੈ। XNUMX. XNUMX-XNUMX-XNUMX XNUMX 

 

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) ভ্রূণ প্রতিস্থাপন কী যন্ত্রণাদায়ক?

ਆਮ ਇਹ যন্ত্রਨਾ মুক্ত ਵਿਧੀ ਨੂੰ ਕਹਿਣਾ। অ্যানাস্থেশিয়া ছাড়াই এই প্রক্রিয়া শেষ হয়। ਜੇਕਰ ਕਿਸੇ ਵੀ ਵਿਅਕਤੀ ਨੂੰ ਕਿਸੇ ਵੀ ਵਿਅਕਤੀ ਨੂੰ ਵਰਤ ਸਕਦੇ ਹੋ, ਕੈਥੀਟਰ  ঢোকনার সময়ও অস্বস্তি ਹੁੰਦਾ ਹੈ। ਅਲট্রাসাউন্ডের ਲਈ পূর্ণ মূত্রথলি (ফুল বাল্ডার) ਲੋੜੀਂਦਾ ਹੈ, তাই অনেকের অসুবিধা হয়। তবে ਪ੍ਰਕਿਰਿਆটি ਪੂਰਤੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ।

 

XNUMX) জরায়ুতে ক'ਟੀ ভ্রূণ প্রতিস্থাপন ਕਰਨਾ ਚਾਹੀਦਾ ਹੈ?

এই সংখ্যা আমার মহিলার পুরানো ও ক'টি উন্নত মানের ডিম্বাণু পাওয়া পরিবর্তন তার উপর। ਸ਼ੁਰੂਆਤ ਕਰਨ ਲਈ ਇਸ ਬਾਰੇ ਚਰਚਾ ਕਰਨਾ ਚੰਗੀ ਤਰ੍ਹਾਂ। সাধারণ XNUMX এর কম পুরানো হওয়া এবং প্রথমবার আইভিএফএফ একটি ভ্রূণ প্রতিস্থাপন করা হয়। XNUMX-এর বেশি বেশি হলে দু'টি ভ্রূণ প্রতিস্থাপনের পরামর্শ দেন। মহিলার গর্ভধারণ সুবিধা ਬਹੁਤ কম তিন বা ততোধিক ভ্রুণও (হেভি লোড ট্রান্সফার বা এইচএলটি) প্রতিস্থাপন করা হয়।

 

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ