• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ভ্যাজাইনাল সুবিধার কারণ, এবং স্বাস্থ্য ডিসকি কি

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਜਨਵਰੀ 28, 2024
ভ্যাজাইনাল সুবিধার কারণ, এবং স্বাস্থ্য ডিসকি কি

ভ্যাজাইনাল ডিসচার্জ : একটি সংক্ষিপ্ত বিবরণ

ঋতুস্রাব ভিক্ষুদের জন্য তাদের মেনস্ট্রুয়াল সাইকেল বা মাসিক চক্রের আগে বা পরে তাদের পরে নি থেকে তরলগঠন সাধারণ। ਇਹ বেশ উদ্বেগজনক মনে ਹੋ ਸਕਦਾ ਹੈ, ਪਰ ਇਹ সম্পূর্ণরূপে।

প্রায়শই ভ্যাজাইনাল ডিসচার্জ যোনিকে লুব্রিকেট করার জন্য এবং জরায়ু, সার্ভিক্স এবং যোনি থেকে মৃতদেহ এবং ব্যাকটেরিয়া পরিষ্কার করার কাজ করার জন্য। আপনি যে সময়ে ভ্যাজাইনাল ডিসচ ক্ষমতা পরিবর্তন করতে পারেন, তার উপর নেটওয়ার্ক করে এর, গন্ধ, টেক্সচার, এবং মহিলার ক্ষেত্রে পরিবর্তন হতে পারে।  

ভ্যাজাইনাল ডিসচার্জ কী?

ভ্যাজাইনাল ডিসচার্জ সাধারণত ঋতুমতী যোনি থেকে নিঃসৃত সাদা তরল পদার্থ বা মিউকাস। ਇਹ ডিসচার্জ ত্বকের মৃতদেহ, ਬਕਟੇ ਅਤੇ ਸਾਰਵਿਕਸ ਅਤੇ ਯੋনির ਮਿਉਕਾਸ ਦੁਆਰਾ ਬਣਾਏ ਗਏ ਹਨ।

মহিলারা বড়ো বড়ো মেনোপজ, পুরাতন স্পট, ভ্যাজাইনাল ডিসচার্জে এবং ফ্রিকোয়েন্সে মানতে হয়। নিজেরবয়সীরা এবং মেয়েরা প্রতিদিন 2 5 মিলি পর্যন্ত মহিলা পর্যন্ত ভ্যাজাইনাল ডিসচার্জ সার্ভিস আপনার করতে পারেন।

 চরিত্রহোক, যদি আপনি ভ্যাজাইনাল ডিসচার্জের অতিরিক্ত সময় উপসর্গ যেমন যোনি পথের কাছে চুলকানি, সবুজ রঙের ভ্যাজাইনাল ডিসার্জ, দুর্গন্ধযুক্ত ডিসার্জ, তলপেটে ব্যথা এবং শ্রোণীতে আপনি একজন মানুষ আপনি, তাহলে আমরা পরামর্শ ডাক্তারের কাছে যেতে দিই।

ভ্যাজাইনাল ডিসচার্জ এরਜ਼

আপনি যদি ভ্যাজাইনাল ডিসচার্জ এর কারণে ভুগতে থাকেন, তবে এখানে আরো কিছু সমস্যা আছে যেগুলো আপনি নিজেও করতে পারেন:

  • ভ্যাজাইনাল র‍্যাশ
  • যোনি ਖੇਤਰ আশেপাশে চুলকুਨੀ
  • প্রডিসচার্জের সময় যোনি বাইরের আশেপাশে ਬਿਜਲੀਪੋੜਾ
  • ডিসচার্জের খুব ঘন মিকাস গঠন 
  • ਦੁਰਗੰਧਿਤ ਡਿਸਚਰਜ
  • সবুজ বা হলুদ ডিসਚਰਜ

ভ্যাজাইনাল ডিসচার্জ কোন কারণে হয়?

ভ্যাজাইনাল ডিসচার্জের কারণগুলির জন্য ভালজাইনাল ডিসচার্জ এবং অসমভাবিক ভ্যাজাইনাল ডিসচার্জের মধ্যে পার্থক্য করা গুরুত্বপূর্ণ।

সাধারণ ভ্যাজাইনাল ডিসচার্জ শক্তির মৃতদেহ এবং ব্যাকটেরিয়া সাধন করে আপনার যোনি পথ পরিষ্কার রাখুন। এটি একটি মিউকাসের মত গঠনের সঙ্গে সাদা বর্ণের হয়। এটি গন্ধহীন এবং এটি আপনার যোনি পথ স্বস্তি বা জ্বালাপোড়া দ্বারা না।

যদি আপনি আপনার বেশি দেখায় ভ্যাজাইনাল ফ্লুইড লক্ষ্য করেন এবং এটি আপনার যোনি পথ চুলকানি বা জ্বালাপোড়া তৈরি করে, তাহলে এটি অস্বাভাবিক ভ্যাজাইনাল ডিসচার্জের একটি হতে পারে।

ভ্যাজাইনাল ডিসচার্জ এর কিছু কারণ নিম্নরূপ:

  1. ਈਸਟ ਇਨਫ ਗਰੁੱਪ -  ਈਸਟ ਇਨਫ ਕ੍ਰਾਫਟ ਆਮ ਕੈਨੇਡੀਅਨ ਨਾਮਕ ਇੱਕ ਖਾਸ ਕਿਸਮ ਦੇ ਬੈਕਟੇਰੀਆ ਦੁਆਰਾ ਸਕ੍ਰਿਸ਼ਟ ਹੁੰਦਾ ਹੈ। এইকটরিয়ামটি মানবদেহে ব্যাহেল উপস্থিত থাকার, ইনফ ক্রিসিট ক্ষেত্রে এটি অত্যন্ত দ্রুতহারে বৃদ্ধি পেতে শুরু করে। ইস্ট ইনফ ক্রিট, সাধারণ একটি খারাপ সাদা ভেজাইনাল ডিসচার্জ তৈরি করে যার ফলে চুলকানি হতে পারে এবং যৌন মিলনের সময় ব্যথা অনুভূত হতে পারে।
  2. ਬੈਕਟੇਰਿਆਲ ਵਾਜਿਨੋਸੀਸ (ਬੀਵੀ) -  ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিস ਇੱਕ ਆਮ ইনফ্রাক্ট নতুন, যেটি আপনি একজন সঙ্গীর ਨਾਲ ਸੈਕਸ ভাবে সক্রিয় ਹੋ ਸਕਦੇ ਹੋ। বিভি (BV) একটি অত্যন্ত দুর্গন্ধযুক্ত এবং জলযুক্ত ভ্যাজাইনাল ডিসচার্জ অর্জন সম্পন্ন। যদি এর চিকিৎসা না করা হয়, তবে এটি আপনাকে সেক্সুয়ালি ট্রান্সমিটেড ইনফরকটের বিপদে ফেলতে পারে।
  3. ਸੈਕਸਿਆਲੀ ਟਰਾਂਸਮੀਟੇਡ ਇਨ ਕ੍ਰਾਫਟ (ਐਸਟੀਆਈ) – গনোরিয়া ਅਤੇ ক্ল্যামাইডিয়ার মত সেক্সুয়ালি ট্রান্সমিটেড ইনফ ক্রিট বা যৌনতাবাহিত সংক্রমণ অস্বাভাবিক ভ্যাজাইনাল ডিসচার্জ অর্জন করতে পারে। এই ডিসচার্জ সবুজ এবং হলুদ রঙের হবে। আপনি এর অন্যান্য অন্যান্য বিষয়গুলিও, যেমন তলপেটে ব্যথা, ঋতুডিসচার্জের সময় ক্ষমতায়ন রক্তপাত, যৌন মিলনের পরে রক্তপাত এবং প্রস্রাব করার সময় শক্তি উপপোড়া ভাব সৃষ্টি করতে পারেন।
  4. ਵਾਜਾਇਨਲ ਐਟ੍ਰੋਫੀ - শরীরে ইস্ট্রোজেন হরমোনের কমের কারণে যোনির প্রাচীর পাতলা হওয়া এবং শুকিয়ে ভোজেনাল অ্যাট্রোফি বলা হয়। এটি মেনোপজ সীমাবদ্ধতার মধ্যে বেশি দেখা যায় এবং এটি ভ্যাজাইনাল ডিসচার্জ এবং বিদ্যুৎপোড়ার অনুভব করে। এটির ফলে কখনও কখনও কখনও ভ্যাজাইনাল ক্যানাল শক্তিশালী হতে পারে।
  5. ਪੇਲਵਿਕ ਇਨফ্ল্যাਮੇਟਰੀ ডিজিਜ਼ (ਪੀਆਈਡੀ) - ক্ল্যাਮਾਈਡ ਦੀ ਤਰ੍ਹਾਂ সেক্সুয়ালি ট্রান্সমিটেড ইন ড্রাগ বা যৌনতাবাহিত সংক্রমণ প্রায়শই পেলভিক ইনফ্ল্যামেটরি রোগের কারণ ਹੁੰਦੀ ਹੈ। এটি ফ্যালোপিয়ান টিউব, জরায়ু, সার্ভিক্স এবং ডিম্বাশয় সহ একজন মহিলার প্রজনন অঙ্গগুলিকে সংক্রামিত করে। এই রোগটি ভোটারে ভিজাইনাল ডিচার্জ এবং পেটের নিচের দিকে ব্যথা বাড়ায়।

ভ্যাইনাল ডিসচার্জের প্রকার ভেদ 

কারণ একটি নির্দিষ্ট প্রকারের ভ্যাজাইনাল ডিসার্জের দিকে অগ্রসর হয়। ভ্যাজাইনাল ডিসচার্জের ধরনের উপর ভিত্তি করে, এর সঠিক কারণ চিহ্নিত করা যেতে পারে।

আপনি যদি ভ্যাজাইনাল ডিসচার্জের ধরন সম্পর্কে জানতে থাকেন, তাহলে আপনার ব্যবহার এই অবস্থা আরও ভালভাবে বোঝানো এবং একটি ট্রিটমেড প্ল্যান বেছে নেওয়া আরও সহজ।

আপনার অবস্থার রোগ নির্ণয় করা এবং আপনার চিকিৎসা চিকিৎসা নির্ণয় স্টাপগুলি গ্রহণ করা আরো সহজ করার জন্য ভ্যাজাইনাল ডিসচার্জের ধরনগুলি একনজরে দেখতে পাওয়ার কথা।

  • সাদা ভ্যাজাইনাল ডিসচার্জ - সাদা ওয়াইনাল ডিসচার্জনি সম্পূর্ণ স্বাভাবিক এবং এটি ইঙ্গিত দেয় যে যোও এবং জরায়ু থেকে ত্বকের মৃতদেহ আপনার এবং ব্যাটেরিয়া ভিডিও করা হচ্ছে।
  • ঘন সাদা ভ্যাজাইনাল ডিসচার্জ - যদি ভ্যাজাইনাল ডিসচার্জ সাদা রঙের কিন্তু স্বাভাবিকের চেয়ে জনস্ট হয়, তাহলে এটি একটি ইফ ইন ক্রিটের কারণে হতে পারে। ਇਹ ਯੋনি বাইরের চুলকানি ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  • ধূসর বা হলুদ ভ্যাজাইনাল ডিসার্জ - একটি অত্যন্ত খারাপ মাছের গন্ধের ধূসর এবং হলুদ ভ্যাজাইনাল ডিরার্জ একটি ইস্ট ইনসফ যুদ্ধ নির্দেশক। ਇਹ ਹੋਰ ਹੋਰ ਚੋਣਾਂ ਵਿੱਚ ਹੈਲਕਾਨੀ, ਜਲਪੋੜਾ ਅਤੇ ਯੋਨੀ ਬਾਵਫੁੱਲ ਫੁੱਲੇ।
  • ঘোলাটে হলুদ ভ্যাজাইনাল ডিসার্জ -  ঘোলাটে হলুদ ভ্যাজাইনাল ডিগার গনোরিয়ার একটি কার্যকর। আমরা আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তারের কাছে যেতে পরামর্শ দিই, যাতে সময়মতো এটি পরীক্ষা করা যায়।
  • হলুদ এবং সবুজাভ ভ্যাজাইনাল ডিসার্জ - যদি আপনি একটি সবুজ সবুজাভ ভ্যাজাইনাল ডিচার্জ লক্ষ্য করেন যে গঠনের দিক থেকে ফেনা হয়, তাহলে এটিকোনোমিয়াসিসে একটি সমস্যাটি হতে পারে। এটিকে ট্রাইকপ্যাও উল্লেখ করা হয়, যা একটি যৌনতাবাহিত রোগ।
  • বাদামী এবং লাল ভ্যাজাইনাল ডিসার্জ - গাঢ় লাল এবং বাদামী ভ্যাজাইনাল ডিসচার্জ সাধারণত একটি অনিয়মিত ঋতুচক্রের কারণে অথবা গর্ভাবস্থার সময় হয়।
  • গোলাপী ভ্যাজাইনাল ডিসচার্জ - গোলাপী ভ্যাজাইনাল ডিসচার্জ, স্রাব হয় না কিন্তু গ্রাবস্থা এবং প্রসবের পরে জরায়ুর লাইনিং ক্ষরণ হয়। ਕਦੇ ਕਦੇ ਇਹ ਇਮਪਲਾਂਟੇਸ਼ਨ ਬਲੀਡਿਕਿਓ নির্দেশ ਕਰਨਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

ভ্যাইনাল ডিসচার্জের চিকিৎসা

আপনি এটির সাথে আপনার পছন্দের উপর পছন্দ করেন এবং অন্যান্য উপসর্গ এবং গঠনের উপর ভ্যাজাইনাল ডিসার্জ এর চিকিৎসার রং হবে। আপনি যখন একজন ডাক্তারের কাছে ভিজিট করেন, তখন আপনি আপনাকে নমুনা সরবরাহ করার জন্য বলতে পারেন, আপনি তখন একটি মাইক্রোস্কোপের রিভিউ করা হবে।

আপনি ডক্টরকে সমস্ত তথ্য সঠিকভাবে প্রদান করেছেন। ਤੁਹਾਨੂੰ প্রশ্ন ਕਰਨਾ ਹੈ:

  • আপনি কত ঘন ঘন ভজাইনাল ডিসচার্জ করেন?
  • ডিসচার্জের গঠন কী?
  • ডিসচার্জের রং কী?
  • এই রং কি ঘন ঘন পরিবর্তিত হয়?
  • আপনার ভ্যাজাইনাল ডিসচার্জে কি কোন ভিন্ন গন্ধ আছে?
  • আপনি কি আপনার ভ্যাজাইনাল ডিসচার্জের ਨਾਲ চুলনি ਅਤੇ জ্বালাপোড়া ভাবনা করেন?

ਹੋਰ ਸਰੀਰਿਕ ਸਿਹਤਮੰਦ ਵਿੱਚ ਪੀਵੀਕ ਪ੍ਰੀਖਣ, ਪੈਪ ਸਮੀਅਰ ਅਤੇ ਪੀ ਐਚ. ਪੀ. ਇਹ ডক্টরকে শারীরিক অবস্থা ঘনিষ্ঠভাবে ਸਮਝਣਾ ਅਤੇ সেই অনুযায়ী চিকিৎসা পরামর্শ প্রদান ਦਾ সুযোগ। কিছু কিছু ক্ষেত্রে, ਡਾਕਟਰের সার্ভ ਐਕਸਪ੍ਰੈਸ ਕੈਂਸਰ পরীক্ষা ਕਰਨ ਲਈ ਤੁਹਾਡੇ ਸਾਰਵੀਯ ਤੋਂ ਇੱਕ স্ক্র্যাপ পরীক্ষা করা।

মূল কারণটি একবার চিহ্নিত হয়ে, আপনাকে এই পরিস্থিতি নিরাময়ের জন্য বেশ কিছু অ্যান্টিবায়োসার পরামর্শ দেওয়া হবে। এই পরিস্থিতিটি আরো ভালোভাবে বলার জন্য আপনি বেশ কিছু হোম কেয়ার ব্যবস্থাও নিতে পারেন।

এখানে আপনি অনুসরণ করতে পারেন।

  • আপনার যোনিতে সাবান ব্যবহার করা এড়িয়ে চলুন কারণ এটি যোনিটার pH ব্যালান্সকে নষ্ট করে দেয়।

ਯੋਨੀ ਖੇਤਰ ਦੇ ਖੇਤਰ ਪਰਫੀਊਮ ਦੀ ਵਰਤੋਂ ਨਹੀਂ ਕਰਨਗੇ

  • ਸੁਗੰਧਤ ਟੈਂਪੂਨ ਅਤੇ ਡਾਊਚਿੰਗ ਪ੍ਰੋਡੈਕਟਸ ਦੀ ਵਰਤੋਂ ਕਰਨੀ
  • বেশিক্ষণ ভেজা অন্তর্বাস পরে থাকবে না
  • ਲੰਬੇ ਸਮੇਂ ਤੱਕ ਪਹਿਰਾਵਾ আপনার অন্তরঙ্গ এলাকাকে বিশ্বাস করতে দিন
  • ਰੂਟਿਨ চেক-ਤੁਹਾਡੇ ਦੇ ਲਈ ਇੱਕ ਡਾਕਟਰ ਦੇ ਕੋਲ ਜਾਓ, ਖਾਸ ਤੌਰ 'ਤੇ ਜੇਕਰ ਤੁਸੀਂ ਸੈਕਸ ਨਾਲ সক্রিয় ਹੋ

ਉਪਸੰਹਾਰ

ঋতুমতী দের মধ্যে সাদা ভ্যাজাইনাল ডিসচার্জ এর প্রয়োগ সাধারণ। আপনার ভ্যাজাইনাল ডিসচার্জ হয়ে থাকলে আতঙ্কিত হবে না। পৃথক্, এটির উপর অন্যান্য ਵੇਖੋ এবং আপনি উপসর্গের সাথে অস্বাভাবিক ডিসচার্জ ব্যবস্থা চালু করেন তাহলে অবিলম্বে সাহায্য গ্রহণ করুন। ਤੁਹਾਡੀ ਵਰਤੋਂ ਇਹ ਹੋਰ ਵੀ ਆਸਾਨ ਕਰਨ ਲਈ ਬਹੁਤ ਸਾਰੀਆਂ ਸਟ੍ਰੀਮੇਟ ਪਲਾਨਾਂ ਅਤੇ ਹਲਕੀ ਦੇਖਭਾਲ ਹੈ

ভ্যাজাইনাল ডিসচার্জের সবচেয়ে ভালো চিকিৎসার জন্য, এখনই বিড়লা ফার্টিলিটি এবং আইভিএফ-এ ভিজিট করুন এবং ডাঃ মীনু বশিষ্ঠ আহুজারের সাথে একটি অ্যাপয়েন্ট বুক করুন।

প্রায়শই জিজ্ঞাস্য ਪ੍ਰਸ਼ਨ: 

  1. ভ্যাজাইনাল ডিসচার্জ কি সাধারণ?

সাদা ভ্যাইজাল ডিসচার্জ সম্পূর্ণ স্বাভাবিক, এবং ক্লেক্স ঋতুমতী মহিলা এটি হয়। আপনার ভ্যাজাইনাল ডিসচার্জ এর রঙ পরিবর্তনই, তবে আপনাকে চিন্তা করতে হবে। আমরা আপনাকে যেতে যেতে একজন প্রার্থীর কাছে পরামর্শ।

  1. যদি আমার ভ্যাজাইনাল ডিসার্জ পরিবর্তিত হয়, আমার কি একটি ইনফরমেন্স হয়েছে?

হ্যাঁ, যদি আপনার ভ্যাজাইনাল ডিসার্জ এর রঙ এবং গঠন পরিবর্তন করে, তবে আপনার ইস্ট বাকটেরিয়া ইনফ ড্রাগ হতে পারে। আপনার অবস্থা ভালো করে জানার জন্য সঙ্গে সঙ্গে ডাক্তারের কাছে যান।

  1. প্রধান ভ্যাজাইনাল ইন গ্রুপ হয় কেন?

ISIS inf drug, ਬੈਕটেরিয়া ইন ক্রিট, পেলভিক ইনফ্ল্যামেটরি ডিজিজ, ਆਦਿ, খাবারের জন্য, ভ্যাজাইনাল ইনফ যুদ্ধ। তবে, ভ্যাজাইনাল ইনফ ব্যাংক হলে আপনাকে কোনো চিন্তা করতে হবে না। ਕੁਝ ਸਾਵਧਾਨੀ ਸਟੇਪ ਦੇ ਜਰੀਏ, ਏকে ਆਸਾਨ ਅਤੇ দ্রুত চিকিৎসা করা যেতে পারে।

  1. ঋতুচক্রের সময় ভ্যাজাইনাল ডিসচার্জ কি স্বাভাবিক?

হ্যাঁ, ঋতুচক্রের সময় ভ্যাজাইনাল ডিসচার্জ স্বাভাবিক এবং এটি রঙে খানিকটা পরিবর্তিত হতে পারে। আপনি যা কিছু করতে হবে তা করতে আপনার ডিসার্জ ভালভাবে পরিবর্তন করা এবং আপনি যদি অস্বাভাবিক ডিসার্জ লক্ষ্য করেন, তবে একজন ডাক্তারের কাছে যান। ਤੁਹਾਡੇ ਡਾਕਟਰ ਤੁਹਾਨੂੰ ਉਸ ਅਨੁਸਾਰ ਸਲਾਹ।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸੌਰੇਨ ਭੱਟਾਚਾਰਜੀ 32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਵਿਲੱਖਣ IVF ਮਾਹਰ ਹੈ, ਜੋ ਪੂਰੇ ਭਾਰਤ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ ਅਤੇ ਯੂਕੇ, ਬਹਿਰੀਨ, ਅਤੇ ਬੰਗਲਾਦੇਸ਼ ਦੀਆਂ ਵੱਕਾਰੀ ਸੰਸਥਾਵਾਂ ਵਿੱਚ ਫੈਲਿਆ ਹੋਇਆ ਹੈ। ਉਸਦੀ ਮਹਾਰਤ ਨਰ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਵਿਆਪਕ ਪ੍ਰਬੰਧਨ ਨੂੰ ਕਵਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸ ਨੇ ਭਾਰਤ ਅਤੇ ਯੂਕੇ ਦੀਆਂ ਵੱਖ-ਵੱਖ ਨਾਮਵਰ ਸੰਸਥਾਵਾਂ ਤੋਂ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਕੀਤੀ ਹੈ ਜਿਸ ਵਿੱਚ ਮਾਨਯੋਗ ਜੌਨ ਰੈਡਕਲੀਫ਼ ਹਸਪਤਾਲ, ਆਕਸਫੋਰਡ, ਯੂ.ਕੇ.
32 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ