• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ওਵਿਉਲੇਸ਼ਨ ਦੇ ਵੱਖ-ਵੱਖ বিষয় এক্সপ্লোর ਕਰਦੇ ਹਨ:

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 04, 2024
ওਵਿਉਲੇਸ਼ਨ ਦੇ ਵੱਖ-ਵੱਖ বিষয় এক্সপ্লোর ਕਰਦੇ ਹਨ:

Видео Видительный меня?

সন্তোষ-তা দেখতে আপনার জন্য এই প্রয়াসকরর্থ অর্থেই উদ্দীপনা জাগরণের মতো এবং সফল অর্জনের আশায় ভর। ਹਾਲਾਂਕਿ ਕੁਝ ਪ੍ਰੰਪਰਾਗਤ ਉਪਾਅ ਗਰਭਧਾਰਣਤਾ ਨੂੰ ਸਮਝਣਾ ਨਹੀਂ ਹੁੰਦਾ আপনি যদি এই ধরনের পরিস্থিতিতে নিজেকে পান, তাহলে আপনি বিভিন্ন ধরনের বা ফ্যাক্টর ট্রায়াল অনুসন্ধানের কারণ জানতে হবে যা আপনার ফার্টিলিটি ও প্রক্রিয়ার প্রকারের সাথে প্রত্যক্ষ বা প্রত্যক্ষ পরোক্ষভাবে যুক্ত থাকে। ਵਿਕਾਸ ਯੋਜਨਾ ਇਹ ਪੂਰੀ ਤਰ੍ਹਾਂ ਨਾਲ ਸਭ ਤੋਂ ਮਹੱਤਵਪੂਰਨ ਪ੍ਰਕਿਰਿਆ ਹੈ ਅਤੇ ਵਿਊਲੇਸ਼ਨ ਜੋ ਇਸ ਬਾਰੇ মুখ্য ভূমিকা গ্রহণ ਕਰਦੀ ਹੈ। এই ব্লগ, আমরা ওভিউলেਸ਼ਨ বিষয়বস্তু বিভিন্ন বিষয়ে আলোচনা করব।

ਅਤੇ ਵਿਊਲੇਸ਼ਨ ਬਾਰੇ ਜਾਣੋ

  1. ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਮਤਲਬ ਕੀ?আমাদের ডিম্বাশয় বাভার থেকে পূর্ণবস্ক ডিমের রিলিজ ভিডিও ওভিউলেশন বলে অভিহিত করা হয়। ঋতুচক্রে অন্য মাসিক পিরিডের সময় একবার করে এটি চলতে থাকে। সেই রিলিজ্‌নেট ডিম তখন ফ্যালোপিয়ান টিউব বেয়ে পড়ে আসে যেখানে স্ফর্ম বা শুক্রাণু, ডিম্বাণু বা ওভিউমের সাথে নিষেক্ত পর্যবেক্ষণের জন্য অপেক্ষা করে। ਇਸ ਜ਼ੀਜ਼ ਵਿੱਚ ਫ਼ਾਰਟਿਲੇਸ਼ੇਸ਼ਨ ਸ਼ਬਦ ਨਿਸ਼ੇਕ ਜੇਕਰ ਗਰੁਪਧਾਰਣ ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  2. ਤਤਕਾਲ ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਹੁੰਦਾ ਹੈ| প্রতি আমাদের মধ্যে আমাদের মাথার পিট্যুরি বই থেকে লিউটেনেজিং গারমোন (LH) রিলিজ হয় যা ফিওভার বা ডিম্বাশয়ের যেকোনও একটি থেকে ডিম রিলিজ করার জন্য ট্রাই করে। ਇਸ ਕਿਸਮ ਦੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਆਮ ਤੌਰ 'ਤੇ ਅਗਲੇ ঋতুচক্র বা পিরিয়ডের ਲਗਭਗ 14 ਦਿਨ আগে।
  3. ওভিউলੇਸ਼ਨ চিহ্ন: যদিও আপনি আরও বেশি ভাগ মহিলার ক্ষেত্রে শারীরিকভাবে স্বাভাবিকভাবে দেখা যায়, যার থেকে এটি শঙ্কিত করা হয় এবং তাও বেশ সাধারণ চিহ্ন হতে পারে, কিন্তু আপনি তার থেকেও উপসর্গ থাকতে পারেন। এ পার্টের মধ্যে এন বিষয়গুলি পেয়ে থাকতে পারে, যেমন, সার্ভাকাল মিউকাসের যোগ করুন, পেলভিস অঞ্চলে মৃদু ব্যথা অনুভূত, তলপেটের কাছে একটি স্মিক, শক্তিশালী যন্ত্রণার বোদ্ধা, স্তনের শান্তিপেশি নরম হওয়া (tenderness) ਜਾਂ ਰਲ-ਮਿਲ ਕੇ গঠনে গঠন।
  4. ਅਵੀਉਲੇਸ਼ਨ ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਟ੍ਰੈਕ ਕਰਨਾ ਕੁਝ ਸਬੰਧਤ ਵਿਸ਼ਾ ਹੈ: আপনি যদি গ্রোণ করার জন্য মনির, তাহলে আপনি আপনার বা পিপিঅ্যাস্থ্য ঋডের সাইয়্যাল এবং দৃশ্যমান ঋত্বিক ঋদ্ধ মনে করেন এবং লোচকে কেন্দ্র করে তা সঠিকভাবে করতে ট্র্যাক ট্র্যাক ট্র্যাক পয়েন্ট আপনার গর্ভবতীর দেখাও তুলনামূলকভাবে বৃদ্ধি ਹੋ ਸਕਦਾ ਹੈ। গর্ভਧਾਰਾਂ ਦੀ ਮੰਗ ਜਦੋਂ ਤੁਹਾਡੀ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਹੁੰਦੀ ਹੈ, ਉਸ ਸਮੇਂ ਬਾਰੇ ਵੱਖ-ਵੱਖ ਤਰੀਕਿਆਂ ਨਾਲ গ্রহণ ਕਰਦੇ ਹਨ। সেইসব পদ্ধতির মধ্যে রয়েছে নিজের জন্য সহজ উপায় ট্র্যাক, রাখাইকাল মিউকাল তথ্যের তথ্যের আপডেট ব্যবহার করা কম-বে হচ্ছে, পয়েন্ট তামনিট মনিটর কিট (OPK) করা অথবা মেন্সট্রুয়াল বা ঋতুক্র্যাক বা পিরিয়ড সম্পর্কিত বিষয় ਪੜ੍ਹ।
  5. ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਦੇ ਅਮਲকে ਧਿਆਨ ਵਿੱਚ ਰੱਖਣਾ: বিভিন্ন বিষয়ের মধ্যে ওভিউলেশনকে গ্রহণ করতে পারে, যেমন- হরমোন নিঃসরের ক্ষেত্রে ভারসাম্যহীনতা, পলিসিস্টিক ওভারি সিনরোম (PCOS), পুরানো পোস্ট টেনশন, শারীরিক ব্যায়াম এবং কিছু মেড সক্রিয়তা বা নিশ্চিত করা। আপনার ওভিউলেশনের জন্য সমস্যার সৃষ্টি হচ্ছে বলে মনে করে, ফাটিলিটির বিষয়ে নীতি নিয়ম স্বাস্থ্য প্রদানকারী দ্রুততার সাথে আলোচনা করা প্রয়োজন।

ਗਵਰਨਰ ਧਾਰਨਾ ਲਈ ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਲਾਗੂ ਕਰਨਾ

  1. সময়মতো সহবাস ਕਨੈਕਟਤਾ: এটি আপনাকে বুঝতে হবে যে ওভিউলেশন সক্রিয় আপনি সহবাসের জন্য তা আপনার গর্ভধারক সামনেকে আরও অপ্টিমাইজ করে তোলে। এটি মনে রাখতে হবে যে শুক্রাণু রোগীদের প্রজনন সম্পর্কিত ট্র্যাক্টে (রিপ্রোডাক্ট ট্র্যাক্টে) বিন্যাস পাঁচ দিন গঠন হতে পারে যেখানে রিলিজ চিহ্ন পরে ডিম প্রায় 24 ঘন্টা পর্যন্ত সময় থাকতে পারে। ওভিউ উলੇਸ਼ਨ সামনে ਪਹਿਲਾਂ বাজিਜ਼ ਵਿੱਚ ইন্টারকোর্স ਦੂਸਰਿਆਂ ਨਾਲ, শুক্রাণুর ডিম্বাণুর ਰਾਹੀਂ নিষিক্ত সামনের অনেক কথা বলে।
  2. ফার্টিলিটি সংক্রান্ত সংক্রান্ত সমস্যা: ওভিউউলেশন সংক্রান্ত প্যাটার্নগুলিকে পদ্ধতিতে মনিটর করা খুঁজে পাওয়া যায়। ਇਸ ਕਿਸਮ ਦੀ ਸਮੱਸਿਆ ਪੈਦਾ ਕਰਨ ਲਈ ਵਰਤੋਂ ਕੁਝ ਸਮੱਸਿਆ ਪੈਦਾ ਕਰ ਸਕਦੀ ਹੈ। আপনি যদি লাভ লাভ করেন মাসিক ঋতুচক্রের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হন বা আলোচনার সময় বেশি সময় গ্রাহ্যও একধরনের জন্য অসামরিক প্রয়াস তৈরি করুন, তাহলে আরদের না করে, ফার্টিলিটি অ্যাকাউন্ট থেকে
  3. ਵੱਖ-ਵੱਖ ਪ੍ਰਜਨਨ ਕਾਰਜ-ਰਚਨਾਤਮਕ ਟੈਕਨਾਲੋਜੀ ਔਲੰਬਨ ਕਰੋ: বিশেষ করে বদমিন ওভিয়েশন ফার্টিলি সংক্রান্ত অন্যান্য সমস্যার সমাধান হতে পারে, ਉਹਨਾਂ ਦੇ ਲਈ ਇਨ-ਵਿਟ੍ਰੋ ফার্টিলিজੇਸ਼ਨ (IVF) বা ਇੰਨ-ਟਰਾਊਟਰ ফার্টিলাইজੇਸ਼ਨ (IUI)-এর মতো কার্যকর রিপ্রোডাক্টিভ বা ਪ੍ਰਜਨਨ ਪ੍ਰਕਿਰਿਆ সাজেস্ট করা ਹੋ ਸਕਦਾ ਹੈ। এইসব পদ্ধতি ও প্রক্রিয়াতে স্বাভাবিক নিয়মে গর্ভধারণ পদ্ধতিতে বাই-পাস করা হয় এবং তার জায়গায় তার জায়গায় নিয়ন্ত্রিত পরিবেশে শুক্রাণু ও ডিম্বাণুর নেটওয়ার্ক সংযোগ করে তারপরে নিষেকের ফলাফল পাওয়া যায় ভ্রূণকে ইউটেরাস বা জরায়ুতে ট্রান্সফার করা হয়।

ਉਪਸੰਹਾਰ

গর্ভধারণের জন্য সক্রিয় ਤੌਰ 'ਤੇ প্রচেষ্টা চালানোর জন্য বিকাশের জন্য দম্পতিদের জন্য ওভিউলেশন পদ্ধতিটি কী ও গর্ভধারণের প্রক্রিয়াতে ভূমিকা পালনের অনুধাবন করা উচিত। আপনি যদি সঠিক ভাবেনসুয়াল স্যায়কেল বা ঋতুচের অনুভব করতে পারেন এবং ওভিউলেশন স্বীকৃত চিহ্ন বা ক্রক্ররেকগুলিকে আলোচনা করতে পারেন, স্বাভাবিক প্রক্রিয়াতে আপনার ট্রুধার ট্র্যাকিং অনেক বেশি দেখা যায়। ਜੇਕਰ ਤੁਹਾਨੂੰ ਕੋਈ ਵੀ ਗੰਭੀਰਤਾ ਨੂੰ ਗੰਭੀਰਤਾ ਨਾਲ ਲੈਂਦੀ ਹੈ, ਤਾਂ ਤੁਸੀਂ ਤੁਹਾਨੂੰ ਸਮਝ ਸਕਦੇ ਹੋ ਬਿੜਲਾ ਫਰਟੀਲੀਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF)-এর মতো জনপ্রিয় ফার্টিলিটি ক্লিনিকে গিয়ে কয়েকজন ব্যক্তিদের দ্বারা প্রদত্ত নির্দেশিকা গ্রহণ করতে হবে। এইসব দুপক্ষের ফার্টি ক্লানি চিকিৎসা সম্পর্কে একটি বিষয়ে সংশ্লিষ্ট দৃষ্টিভঙ্গি গ্রহণ করা হয় যাতে একটি নিশ্চিত নারী হয় দম্পতির প্রয়োজনটি প্রয়োজন মতো পূর্ণ পরিচর্যা প্রদান করা হয়।

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ

  • ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਮਤਲਬ ਕੀ?

ওভিউলেশন হল এমন একটি প্রক্রিয়া যেখানে ওভারি বা ডিম্বাশয় থেকে একটি গঠন ডিম রিলিজ হয় এবং তার পরে ফালোপিয়ান টিউবে আলোচনা আসে যেখানে ফার্টিলেশন করার জন্য স্পার্ম বা শুক্রাণু তৈরি হয়। এটি প্রনক্ষম পুরানো প্রতি জনে একবার করে হয়। ওভিউলেশন হল পিরিয়ড চক্রের মূল একটি পর্যায় এবং ফার্টিলিটির ক্ষেত্রে এটি বিশেষ ভূমিকা গ্রহণ করে।

  • ਮੈਂ ਕਿਵੇਂ ਵੀ ਵਿਊਲੇਸ਼ਨ ਸੰਬੰਧੀ ਵਿਸ਼ਾ ਟ੍ਰੈਕ ਕਰ ਸਕਦਾ ਹਾਂ?

ਅਤੇ ਵਿਉਲੇਸ਼ਨ ਟ੍ਰੈਕ ਕਰਨ ਦੀ ਕਾਫੀ ਵਧੀਆ ਵਿਧੀ ਹੈ। এর মধ্যে একটি অগ্রগতি ও আরও ভাল পদ্ধতি হল নিজের মেন্সট্রুুয়াল ਸੈকেল অন্য ঋতুচক্রের ট্র্যাকিং রাখা। সাধারণভাবে আপনার পরবর্তী পিরিয়ড সূচনা পর্ব আগে প্রায় 14 একবার মাঝে ওভিউলেশন সংঘটিত হয়। আপনি সার্ভাইকাল মিউকাসে পরিবর্তনও মনিটর করতে পারবেন, যেটি ওভিউলেশন ফর্মটি পরিষ্কার করুন, পিচ্চল ওঠালো হতে পারে। এছাড়াও আপনাকে সহায়তা করার ওভিউউলেশন প্রেডিক্টর কিটসও উপলভ্য আছে যার মাধ্যমে আপনি আপনার নিজের মূত্রে লিউটেনেজিং মোনের কারণে অনেকখানি দেখতে হরিত হয়েছে তা শনাক্ত করতে পারবেন। ਇਸ ਕਿਸਮ ਦੇ হরমোনের ਫੈਡਰਲ ਲੋਕ তা ਸਤ੍ਤਾਰ ਵੀਵੀਫੇਸ਼ਨ ਮੇਲ ਕੇ দেখায়।

  • ਪਿਰਯਡ ਸਾਈਕੇਲ ਅਨਿਯਮਿਤ ਖੋਜ ਕੀ ਮੇਰੇ ਵੀਵਿਊਲੇਸ਼ਨ ਸੈਟਲ ਦੇਖਣਾ ਹੁੰਦਾ ਹੈ?

ਹਾਂ, ঋতুਚਕ੍ਰ ਅਨਿਯਮਿਤ ਦ੍ਰਿਸ਼ਟੀਕੋਣ ਅਤੇ ਸਥਿਤੀ ਦੇਖਣਾ ਹੁੰਦਾ ਹੈ। যদিও পিরিয়ড ਸਾਈকেল বা ঋতুচক্র অনিয়মিত হলে আপনি কখন ওভিউলেট করবেন, তার পূর্বাভাস দেওয়া অনেক বেশি সমস্যাসঙ্কুল হয়, তবে আপনি আরও কিছু পদ্ধতি ব্যবহার করে আপনার ফার্টাইল পরীক্ষা ফার্টিলিটি সম্পর্কিত সময়সীমা ট্র্যাক করার চেষ্টা করুন। সার্ভাইকাল মিউকাসে ক্ষেত্রের ক্ষেত্রে পরিবর্তন পরিবর্তন করা অথবা ওভিউলেশন প্রেডিক্টর কিট ব্যবহার করার মাধ্যমে, আপনার ক্ষেত্রে ওভিউলেশন কখন ঘটবে তার বা উপসর্গ শনাক্ত করার জন্য সম্ভাবনা আরও বাড়াতে পারবেন।

  • ਵੀਵਿਉਲੇਸ਼ਨ ਪਲੈਨਿੰਗ ਮੇਰੇ ਗਰੁਪਧਾਰਕ ਅੱਗੇ ਵਧੋ ਮੈਂ ਕੀ ਕਰ ਸਕਦਾ ਹਾਂ?

ওভিউল-উল-ਹਾਲ, লাইফস্টাইল বা লাইফস্টাইল বা জীবনশৈলী, স্বাস্থ্য সুরক্ষা, তাহলে আপনি আপনার গর্ভধারক দেখতে দেখতে আরও শক্তি দেয়। আপনাকে সুষম আবাস গ্রহণ করতে হবে এবং তার সাথে সাথে শারীরিক পরিস্থিতি এবং স্ট্রেস বা টেনশনের লেভেলকে মানেজ করতে হবে এবং ধূমপান ও মদ্যপান পরিহার করতে হবে। ਨਾਲ ਹੀ, আপনার মেন্সুয়াল ਸਾਈকেਲ বা ঋতুচক্রের সময়সীমা জুড়ে প্রতি দুই তিন দিন অন্তর শারীরিক সহবাসাইল এই ফার্য়ড উভয়ের ফার্টিলিটি সম্পর্কিত

  • আমার নারকেও কি আমার ওভিউলੇਸ਼ਨ ਨਾਲ ਸੰਬੰਧਿਤ ਮਸਲਾ ট্র্যাক করার জন্য সংযুক্ত করতে হবে?

আপনার অংশীদার যদি ওভিভি সম্পর্কিত বিষয় ট্র্যাক করার জন্য আপনার সাথে যুক্ত হন, তাহলে নেতা আপনি দু' ব্যবহারই সুবিধা হিসাবে সাব্যস্ত। আপনি আপনার মধ্যে খোলা-মেলা আলোচনার পরিসর আরও বাড়বে এবং আপনার ফার্টিটি প্রয়াস সক্রিয় সক্রিয়তার বিষয়ে আপনি গ্রহণ করতে পারবেন। আপনার অংশের নারদের থেকে পাওয়া সহায়তা আপনার স্ট্রেস লেভেলকেও অনেক কম সাহায্য করে যেখানে আপনার অংশ নার আপনার বিশেষ প্রকৃতিটি সম্যক আলোচনা করতে পারেন। এছাড়াও, আপনি আপনার টিলিটি পরীক্ষা ਬਾਰੇ সম্পর্কে নারদের প্রতিবেদন থাকলে তার অবস্থান অবস্থান ফার্ঙ্গ মুহূর্ত বা সহবাসের বিষয়ে প্ল্যান করতে পারবেন এবং এর ফলে আপনার গর্ভধারণ দেখাও আরও দেখা যাবে।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
8 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਕਲੀਨਿਕਲ ਤਜਰਬੇ ਦੇ ਨਾਲ, ਡਾ. ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਗਾਇਨੀਕੋਲੋਜੀ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਉਹ ਰੋਗਾਂ ਦੀ ਰੋਕਥਾਮ, ਪ੍ਰਜਨਨ ਸਿਹਤ, ਅਤੇ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਬਾਰੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਸਿੱਖਿਆ ਦੇਣ ਵਿੱਚ ਮੁਹਾਰਤ ਰੱਖਦੀ ਹੈ। ਨਾਲ ਹੀ, ਉਹ ਉੱਚ-ਜੋਖਮ ਵਾਲੇ ਪ੍ਰਸੂਤੀ ਦੇ ਮਾਮਲਿਆਂ ਦੀ ਨਿਗਰਾਨੀ ਅਤੇ ਇਲਾਜ ਕਰਨ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਆਪਣੇ ਕਰੀਅਰ ਦੌਰਾਨ, ਉਸਨੇ ਕਈ ਵਰਕਸ਼ਾਪਾਂ ਵਿੱਚ ਹਿੱਸਾ ਲਿਆ ਹੈ ਜਿਵੇਂ ਕਿ ਔਰਤਾਂ ਦੀ ਤੰਦਰੁਸਤੀ, ਭਰੂਣ ਦਵਾਈ ਅਤੇ ਇਮੇਜਿੰਗ ਕਮੇਟੀ, ਐਂਡੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀ ਅਤੇ ਰੀਪ੍ਰੋਡਕਟਿਵ ਮੈਡੀਸਨ ਆਦਿ 'ਤੇ ਇੰਟਰਨੈਸ਼ਨਲ ਅਪਡੇਟਿਡ।
ਹਾਵੜਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ