• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

শুক্রাণু পরীক্ষা পরীক্ষা কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਵਿਸ਼ਲੇਸ਼ਣ পরীক্ষা)

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
শুক্রাণু পরীক্ষা পরীক্ষা কি (ਬੰਗਾਲੀ ਵਿੱਚ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਵਿਸ਼ਲੇਸ਼ਣ পরীক্ষা)

বীর্য-পরিক্ষা

 

প্রজনে অক্ষরয়য় আবিষ্কারই আঙ্গুল শান্তি সমস্যা নারীর দিকে। কিন্তু সন্তানধারণে অক্ষম নেতা দম্পতি শান্তির দ্বারস্থ হলে আপনি পরীক্ষাটি করতে পারেন, হল বীর্যের পরীক্ষা বা সিমেনলাইসিস অ্যাক্টিভিটি। কারণ, খালেদার দাঁড়িপাল্লায় পুরুষ ও নারীর সামনে করে মান-সম্মান বা গুরুত্ব নেই। একটি ভ্রূ বোঝার জন্য পশ্চাষ্ট ডিম্বাণু যেমন প্রয়োজন, চাহিদাই প্রয়োজন, শক্তি-সাবল-সচল শুক্রাণুর। চিকিৎসার শুরুতে দম্পতির সাধারণ রক্ত ​​পরীক্ষা বা হরমোন শক্তির সঙ্গে পুরুষের বীর্য-বিশ্লেষণ (সিমেন অ্যানালাইসিস)/ ਸਪਰੀਮ ਡਿਸਟ੍ਰਿਕਟਸ) ਕਰਨਾ গ্রহণ কারণ হল, এই পরীক্ষা সহজ, মূল্য কম, ধাকল নেই, বিপদ নেই।  

 

বীর্য পরীক্ষা বা ਸੀਮੇਨ ਐਟਨਾਲਾਈਸਿਸਲਿਸਟ

 

পুরুষের বীর্যরস (সিমেন) সংগ্রহ করে তাপা লরেটরিতে পরীক্ষা করা হয় সিমেন অ্যালাইসিস কাউন্সিলে (সেমিনোগ্রাম বা স্প্রমিওগ্রাম)। সম্পূর্ণ বীর্যরসে শারীরবৃত্তিয় ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ (রঙ, গন্ধ, পিএইচ, সান্দ্রতা বা ভিসকোসিটি এবং তরলতা), শুক্রাণুর (কনসেট্রনেশন), নরম (মরফোলজি) ওশীলন (মোটিলিটি) পরীক্ষা-নিরীক্ষা করা হয়। ) একজন প্রজননক্ষম পুরুষের ক্ষেত্রেও মাত্র ৪ শতাংশ স্পার্মাটোজোয়া সমস্ত মাপকাঠিতে পাশ করতে পারে। ਬਾਕੀ XNUMX শতাংশের XNUMX

 

কখন বীর্য পরীক্ষা করা উচিত 

 

নারী দম্পতি যদি এক বছর চেষ্টা করার পরও সন্তানধারণ না করতে পারে, সেক্ষেত্রে তাদের সন্তানধারণে অক্ষমতা সমস্যা আছে বলে ধরে নেওয়া হয়। খুঁজে বের করা কিৎসে করা এই স্প্রের্ম অ্যানালাইসিসপাস করিয়েওয়ের মনে শুক্রাণুর সমস্যা আছে কি না। ওয়ারসে ਵੋক্টোমি করার পরে বীর্যরসে শুক্রাণু নিশ্চিত ਕੀ না সে জানতে এই পরীক্ষা করা হয়।

 

ਵੀਰਯ ਸ਼ਕਤੀ

 

সঠিক ফলাফল পেতে হলে-আপনাকে কিছু জিনিসপত্র রাখতে হবে এবং এই নিয়ে ব্যাখ্যার সঙ্গে পরামর্শ করে সেই মতো নিতে হবে।

XNUMX) XNUMX-XNUMX দিন আগে থেকে হস্তমৈথুন বা যৌনসংসর্গে তুল্লিখিক ক্ষমতা বেশি বেশি ও উন্নত বীর্যরস যায়। তবে, এই কৌশলী XNUMX'সপ্তাহ বা তার বেশি না হয়। 

XNUMX) মদ্যপান, ধূমপান, নেশার যেখানে বা ক্যাফিন রয়েছে এমন সামগ্রী XNUMX-XNUMX দিন এ দেখা হবে।

XNUMX) মোহরের ‍‍‍‍‍‍‌ 

 

বীর্য সংগ্রহ ਵਿਧੀ

 

বীর্য সংগ্রহের ਆਮ উপায় হল হস্তমৈথুন। ক্লিনিক বা যেখানে সেখানে হবে, সেখানে নমুনা সংগ্রহ করা উচিত, তাহলে অকারণ সময় নষ্ট হবে না বা স্থান পরিবর্তনের জন্য পরীক্ষার পরিবর্তন হবে না। ਕਾਰਨਪੂਰਤੀ ਫਲ ਪ੍ਰਾਪਤ ਕਰਨ ਲਈ ਇਹ ਦੋ'ਟੀ ਫੈਕਟਰ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਜ਼ਰੂਰੀ ਹੈ। স্বাভাবিক পরিবর্তনে ਸ਼ੁਕਰਾਣੂਰ ਦਾ ਨੁਕਸਾਨ ਹੁੰਦਾ ਹੈ। ਬਹੁਤ ਗਰਮ বা ਬਹੁਤ ਗਰਮ ফলাফল ফলাফল। আর মোটামুটি ভাবে আধ থেকে এক ঘন্টার মধ্যে বীর্য নমুনা পরীক্ষায় দেখাতে হবে। হস্তমৈথ সংগ্রহ করুন কন্ডোমের সাহায্যে বা এপিডিডাইমাল নিষ্কাশনের মাধ্যমে বীর্যরস করা যেতে পারে। ক্ষেত্রবিশেষ রেট্রোগ্রেড ইজাਕੁਲੇਸ਼ਨ, নার্ভে ভুল বা যেমন সমস্যার ক্ষেত্রে ইলেক্ট্রো-স্টিমুলੇਸ਼ਨ, ਬਾਈব্রো-স্টিমুলੇਸ਼ਨের মত বিকল্প কিছু পদ্ধতির সাহায্য ਲੈਣਾ। 

 

বীর্য বিশ্লেষণের পরামਤੀ

 

ਸ਼ੁਕਰਾਣੂ ਦੀ ਗਿਣਤੀ- পুরুষের সন্তান লোধারে অক্ষমতার একটা বড় কারণ বীর্যরসে শুক্রাণুর সংখ্যা পরিমিত না (স্পার্ম ডিসেন্ট)। হু-র নির্দেশিকায় (২০২১) প্রতি মিলিটার বীরেথেকে ১৬ শুক্রাণু দেখুন চিরাচরিত বলা হয়েছে, সন্তানলাভ থাকার জন্য প্রতি মিলিটার বীরে ২০ শুক্রাণু শব্দ প্রয়োজন। সাধারণ প্রতি মিলিটার বীর্যরসে শুক্রাণুর ৪০-২০০ এর সংখ্যার মধ্যে থাকে। 

 

ਸ਼ੁਕਰਾਣੁਰ ਗਤੀਸ਼ੀਲਤਾ- শুক্রাণুর সংখ্যার পরেইটা গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ পরিচয় হল শিক্ষিকা (মোটিলিটি) কারণ নিষিক্তকরণের জন্য অবশ্যই ডিম্বাণুর কাছে গিয়ে দেখাতে শুক্রাণুকে। ਸ਼ੁਕਰਾਣੁਰ ਗਤੀਸ਼ੀਲਤਾ ੦ ਤੋਂ ਚਾਰੇ ਰੈਕਿੰਗ ਕੀਤੀ ਜਾਂਦੀ ਹੈ। XNUMX ਜੇਕਰ ਸ਼ੁਕ੍ਰਾਣੂਰ ਚੱਲਣਾ ਨਹੀਂ ਹੈ, ਤਾਂ XNUMX-XNUMX ਚੰਗੀ গতিশীলਤਾ ਹੈ। মোটামুਟੀ ਤਰੀਕੇ ਨਾਲ ৫০ শতাংশের বেশি শুক্রাণুর গতিশীলতা অভ্যন্তরীণ সন্তানধারণে অসুবিধা ਦੀ ਗੱਲ ਨਹੀਂ। হু-র নির্দেশিকা XNUMX শতাংশের কথা ਕਿਹਾ ਗਿਆ ਹੈ। এক জন প্রতি মিলিটারে পুরুষের চালচলের বেশি সমস্যা শুক্রাণু পরিস্থিতি তার অধিকাংশই যদি না হয় প্রজনন ক্ষমতায় হতে পারে। আবার প্রতি মিলিটারে ২০ বা তার কম শুক্রাণ্ট পরেও যদি গতিশীলতা থাকে অন্য ৬০ শতাংশেরও বেশি শুক্রাণুর এগিয়ে যাওয়ার চেষ্টা ভাল থাকে, তখন সন্তানলাভে সমস্যা হয় না।   

 

ਸ਼ੁਕਰਾਣੁਰ ਜਵਾਬ- ਹੂ-র ਮਾਪকাঠিতে ਕੁੱਲ ਸ਼ੁਕ੍ਰਾਣੂਰ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਵੱਧ ਉਮੀਦਵਾਰ ਬੇਨਤੀ ਕਰਨ ਦੀ ਸਮੱਸਿਆ ਨਹੀਂ ਹੈ। ਹੁਣ ਦਰਜਾ ਦੇ ਇਸ পরিমাপ ਨੂੰ ਕਾਫ਼ੀ সহজ। কারণ একটি শুক্রাণুর মোটামুটি অংশ থাকে —মাথা, মধ্যভাগ ও লেজ। ਲੋਕ ਸ਼ੁਕ੍ਰਾਣੁਰ ਹਾਡ, ਫਿਰ ਕਨਵੈਨਸ਼ਨ ਨੋਟਿਸ ਲੈਜੇ ਸਮੱਸਿਆ। তাই এই তিনটে অংশের কর্মকাণ্ড দু' ਤਰੀਕਿਆਂ ਨਾਲ নরমালের পরিমাপ হয়- টেরাটোজুস্পাক্ট ইনডেক্স ਅਤੇ স্পা ডিফারমিটি ইনডেক্স।

 

বীর্য্যের- মোটামুটি ভাবে বলা হয় হয় বীর্যের ভোটের ২-৫ এমএল স্বাভাবিক। হু-র রেফারেন্স লিমিਟ XNUMX এমএল। বীর্য্যের কম থাকলে সেমিনাল ভেসিকেল ব্লকেজ থাকলে বা কারণে সেমিনাল ভেসিকেল অনুপস্থিত থাকলে এটা হয়। ਐਚਆਈਵੀ-ਰ ਦੀ ਤਰ੍ਹਾਂ ਰੋਗ বীর্যক্ষরণ ਘੱਟ ਹੁੰਦਾ ਹੈ। নমুনা সংগ্রহের আগে জল বা তরলজাতীয় খাবার বেশি বেশি ভোটে বীর্য পাওয়া যায়। যৌন উত্তেজনা বেশি হলে বীর্যপাত বেশি হয়। বীর্যক্ষরণ আগে দু-তিন দিন বন্ধ রাখলে বেশি বীর্য পাওয়া যায়। মনে রাখা ভাল, বীর্য ৬ এমএল-এর বেশি হলে দেখাকে হাইপারস্পার্মিয়া। প্রস্টেটে সমস্যা থাকলে এটা হতে পারে। 

 

ਦੋਸਤ- শুক্রাণুর গতিশীলਤਾ আর শক্তি শক্তি পরিমাপের জন্য ਫ੍ਰੀਕਟੋਜ লেভেল ਵੈਲਨੈੱਸ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। 

 

ਵੀਰਯ ਦੇ ਪੀਐਚ- ਪੀ.ਐਚ- ਦੇ ਗੇੜ XNUMX-XNUMX. ਪੀਐਚ XNUMX এর ਵੱਧ ਰਹਿਣ ਲਈ ਅਰਥ ਇਨਫ ਕ੍ਰਾਈਮਟ ਕੀਤਾ ਗਿਆ ਹੈ। আর ৭ এর কম বিষয়ে আলোচনা হবে নমুনাটির কারণে নষ্ট হয়ে গেছে অথবা সেমিনাল ভেসিকেলে ব্লকেজ রয়েছে।

 

বীর্যের ਤਾਰਲਯ- বীর্য্যরস শব্দ শব্দ টার নাম পরে জলের মতো পরিণত না হলে শুক্রাণু এগোতে পারে না। ৩০-৬০ মিনিটের মধ্যে বীর্য তরলে পরিণত না হলে সমস্যা আছে।

 

বীর্যের রং- স্বাভাবিক বীর্য সাদা ਤੋਂ নীল ਧੂਸਰ ਰੰਗের ও ਅਸਪਸ਼ਟ। ਪੁਰਾਣੇ বাੜਲੇ নীল ਹੈ। বীর্য রং লালচে বাশে বাদামি গ্রুপের অর্থ রক্তে মিশেছে। কিছু কিছুর প্রভাবে বীর্যের রং গাঢ় হলুদ বা সবজে হয়। 

 

এই সব মাপথিতে বীর্যরসে সাধারণ অস্বাভাবিকতা প্রাথমিক পড়লে আরও কিছু পরীক্ষা করতে দিতে ঘোষণারা। ਜਿਵੇਂ ਕਿ ਉੱਚ ਤਾਰ ਆਲট্রাসাউন্ড প্রবাহের সাহায্যে শুক্রাশয় ও গঠন খতিয়ে দেখা ਹੁੰਦੀ ਹੈ। পিটুইটারি গ্রন্থি ও শুক্রাশয় নিঃসৃত কিছু কিছু মোমোনের উপস্থিতি জানার জন্য রক্ত ​​পরীক্ষা করা হয়। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ মূত্রথলিতে সামনের দিকে এগিয়ে ਜਾ ਰਿਹਾ ਹੈ। জিনগত সমস্যা হওয়ার জন্য রক্ত ​​পরীক্ষা করা হতে পারে। ক্ষেত্রবিশেষੇ ਸ਼ੁਕ੍ਰਾਸ਼য়ের ਬਾਇਓਪਸੀ ਕਰਕੇও দেখা ਹੁੰਦਾ ਹੈ ਸ਼ੁਕਰਾਣੂ ਦੀ ਗਿਣਤੀ ਠੀਕ ਹੈ ਕੀ ਨਾ। প্রস্টেতে সমস্যার সমাধান রয়েছে তৃণমূল বা শুক্রাবাহী নালীতে সীমাবদ্ধতা আছে কি না জানতে ' ট্রান্সরেকটাল আলট্রাসাউন্ড' করা হয়।

মনে রাখবেন, শুধুমাত্র একবার বীর্য পরীক্ষায়র্কার্থ ফল পাওয়া যাবে। আরও দু'বার পরীক্ষা করে সবের একটা গড় ধরে মেনে নিতে। ਕਮ ਕਰਦੇ ਹਨ ਦੋ ਤੋਂ ਚਾਰ ਹਫ਼ਤੇ ਦੇ ਹਰ ਹਫ਼ਤੇ ਦੇ ਵਰਣਨ ਹੁੰਦੇ ਹਨ 'ਦੁ' ਤੋਂ ਲਾਭ ਹਾਸਲ ਕਰਦੇ ਹਨ। সমীক্ষায়ছ, বীর্য বিশ্লেষণের প্রথম বারে গুণগত মান দেখা খারাপই আসে। 

 

স্বীকৃতি জিজ্ঞাসিত প্রশ্নমালা:

 

XNUMX) বীর্য পরীক্ষায় কি নিয়ম বিপদ ਹੁੰਦਾ ਹੈ?

না, বীর্য পরীক্ষায় বিপদ নেই। ਇਹ ਪੜ੍ਹਨਾ ਅਤੇ ਆਸਾਨ ਤਰੀਕਾ।

 

XNUMX) ਵੀਰਯ ਲਾਭ ਫਲ ਜਾਣਨ ਕਿੰਨੇ ਸਮੇਂ?

মোটামুটি ভাবে নমুনা সংগ্রহের এক দিন পরেই ফলাফল জানা যায়। যদিও ল্যাবরেটরি বিশেষে বা কী কী পরীক্ষা হজেছে তার উপর ফলাফল করে এর হেরফের হতে পারে। 

 

XNUMX) সন্তানাভের জন্য শুক্রাণুর সংখ্যা কতটা প্রয়োজন?

এমনিতে একটি ভ্রূণের জন্য একটি শুক্রাণু ও ডিম্বাণু যথেষ্ট। কিন্তু বাস্তবে পুরুষদের বীর্যরসে শুক্রাণুর সংখ্যা প্রতি মিলিলিটারে ১৬ এর কম হলে তা প্রজেন অক্ষমতা কারণ দাঁড়ায়। সাধারণভাবে প্রতি মিলিটার বীর্যসে ৪০-৩০০ সামরিক শুক্রাণু থাকে। তবে, প্রতি মিলিলিটারে মোটামুটি ২০ শুক্রাণু থাকেই সন্তানলাভ সম্ভব। 

 

XNUMX) ਕਿਸ ਤਰ੍ਹਾਂ ਸ਼ੁਕ੍ਰਾਣੂਰ ਦੀ ਗਿਣਤੀ 'ਚ ਵਾਧਾ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ?

এর জন্য জানতে হবে শুক্রাণুর সংখ্যা কেন কম। ਜਿਵੇਂ, প্রজনন নাতে (রিপ্রোডাকটিভ ট্র্যাক্টেফ) সক্রিয় থাকলে অ্যান্টিবায়েটিক দেওয়া ਹੁੰਦਾ ਹੈ, বীর্যক্ষরণে সমস্যার সমাধান বা বানান কাউন্সেলিং করার পরামর্শ দেওয়া ਹੁੰਦਾ ਹੈ। হরমোনের সমস্যা থাকলে তার নিয়ন্ত্রণ বা চিকিৎসা রয়েছে। আবার অনেক সময় অস্ত্রোপচার করেও ਹੱਲ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਆਮ ਤੌਰ 'ਤੇ, ਜੀਵਨ ਯਾਤਰਾ ਸ਼ੁਕਰਾਣੁਰ ਦੀ ਗਿਣਤੀ ਵਧਾਉਂਦੇ ਹਨ। মਦੀਪਨ, ধূমপান বা ਨੇশা পরিপান্ড শুক্রানুর সংখ্যা বাডে। ਸਟਰੇਸ ਦੂਰ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। কমিয়ে, যোগব্যায়াম বা স্বাস্থ্যচর্চা করে ভাল ফল মেলে। বাহ্য্যের কারণে পুরুষ সংখ্যা হতে পারে। এই জন্য দীর্ঘ সময় ধরে ল্যাপটপ কোলে স্থায়ী বা আঁটোসাঁটো অন্তর্বাস পরতে বারণ করা হয়।

 

 

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ, 12 ਸਾਲਾਂ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਨਾਮਵਰ ਪ੍ਰਜਨਨ ਮਾਹਿਰ ਹੈ। ਉਹ ਅਡਵਾਂਸਡ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀਆਂ ਵਿੱਚ ਉੱਤਮ ਹੈ ਅਤੇ ਔਰਤਾਂ ਦੀ ਜਣਨ ਸੰਭਾਲ ਦੀਆਂ ਲੋੜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਸ਼ਾਲ ਸ਼੍ਰੇਣੀ ਨੂੰ ਪੂਰਾ ਕਰਨ ਲਈ IVF ਪ੍ਰੋਟੋਕੋਲ ਤਿਆਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸਦੀ ਮੁਹਾਰਤ ਮਾਦਾ ਪ੍ਰਜਨਨ ਸੰਬੰਧੀ ਵਿਗਾੜਾਂ ਦੇ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਫੈਲੀ ਹੋਈ ਹੈ, ਜਿਸ ਵਿੱਚ ਬਾਂਝਪਨ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਸਿਸਟਸ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਪੀਸੀਓਐਸ, ਉੱਚ ਜੋਖਮ ਵਾਲੀਆਂ ਗਰਭ ਅਵਸਥਾਵਾਂ ਅਤੇ ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਓਨਕੋਲੋਜੀ ਸ਼ਾਮਲ ਹਨ।
ਰਾਂਚੀ, ਝਾਰਖੰਡ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ