• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਕੈਂਸਰ ਦਾ ਖਤਰਨਾਕ ਹਮਲਾ ਕਰਨਾ ਚੌਕਸੀ ਸੰਸਥਾ ਸੀ ਪਾਲੀਪ ਤੋਂ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 23, 2023
ਕੈਂਸਰ ਦਾ ਖਤਰਨਾਕ ਹਮਲਾ ਕਰਨਾ ਚੌਕਸੀ ਸੰਸਥਾ ਸੀ ਪਾਲੀਪ ਤੋਂ

ਕੁਝ ਮਹੀਨੇ ਪਹਿਲਾਂ ਕੋਲਨ ਕੈਂਸਰ ਪੌਲੁਸ ਹੋ ਗਿਆ ਮਰਨ ਮਾਰਨਾ ਜੀਵਨ ਦੇ ਮਹਾਤਾਰਕਾ . শুধু মাত্র নন, বিশ্ব পরিস্থিতিইন্ত্রের ক্যানসারে অপার সংখ্যা ক্রমশ লাইন। ওয়ার্ল্ড ক্যানসার রিসার্চ ফান্ড ইন্টারন্যাশনালের সমীক্ষা ਅਨੁਸਾਰ XNUMX বছর XNUMX গোলে প্রায় ২০ লক্ষ মানুষ কোলোরেক্ট ক্যানসারে দেখা। এই কোলনসারের ਵਿੱਚ প্রায় ২৫ শতাংশ ক্যাপিটাল সিল ਪਾਲੀ ਤੋਂ। গুপ্তঘাতকের মত বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গে (যার ভিতর ফাঁপা) গজিয়ে ওঠা এই পলিপ সহজে পড়ে মনে না এবং অপসারণ করতে যথেষ্ট বেগ পেতে হয়। তবু শুরু করতে এই পলি উপস্থিতি ধরে ফেলুন এবং তার চিকিৎসার ক্যানসারের বিপদ এড়ানো যায়।    

 

ਸੀਲ ਪਾਲੀਪ ਕੀ 

ਪਾਲੀਪ ਹੈ অঙ্গের ভিতরের শ্লেষ্মা ঝিল্লি থেকে গজিয়ে ও টিস্যুর অস্বাভাবিকতা বৃদ্ধি যার গ্রুপ মিউকাস মেমব্রেন ও রক্তনালী থাকে। পলিপ ব্যাঙের ছাতারের মত বৃন্ত দিয়ে গর্বিত হয়ে তাকে বলে পেডাঙ্কল, আর বৃন্ত ছাড়া ছোট ডোমেরা নরমে টিস্যু লাইনচিং সমান্তরালে গজিয়ে উঠলে তাকে বলে সি। আপনি যে অঙ্গপ্রত্যঙ্গগুলি বটুয়ার মতো অন্যত্র ভিতরে স্পষ্ট খালি জায়গা থাকে সেখানে পলিপ হতে পারে। মূত্র, পাকਖੜੀ, পিত্তথ, সারভিক্সের সমতুল্য পলিপ ਦੇਖਣਾ ਮਿਲਦਾ ਹੈ। তবে সবচেয়ে বেশি এর উপস্থিত উপস্থিতি মল পড়ে কোলন বা আশেয়ে। ਨੈਚੁਰਲ বিਨਾਇਨ ਦੇਖਣਾ . বিশেষ করে নিরীহ বিবর্ণ শরীরে নেতিয়ে পড়ে সিল পলিপ থেকে ক্যানসার গ্রুপ বেশি। 

 

সিল পলিপের ধরনভেদ

চার প্রকারের ਸੀল পলিপ দেখতে পাওয়া যায় –হাইপারপ্লাস্টিক, সিল সেরাটেড, টিউবিলার ও টিউবিউলোভিলাਸ। মধ্য ਵਿੱਚ ਸੀল সেরাটেড পলিপ ਤੋਂ ক্যানসার অনেক বেশি। ਮੋਟਾমুਟੀ ਤਰੀਕੇ ਨਾਲ কোলন ਕੈਨਸਾਰের XNUMX% এই ਪਾਲੀਪ ਤੋਂ। ਮਾਈਕ੍ਰੋਸਕੋਰ পে ਤলায় ਕਰਨਾ ਦੂਤ ਦੇ মত দেখতে বিবর্ণ ਇਹ ਪਾਲੀਪ। ਸਮੱਸਿਆ ਹੈ এই বিকল্প পলিপ ਨਾਲ অঙ্গের ਲੂকিয়েও ট্রফিও আর খুব যে সহজে এমন বদনাম ਵਿੱਚ পড়ে না ਸੁਧਾਰকে দিতে। 

 

ਸੀਲ ਪਾਲੀਪ ਕਾਡੇ?

পাওয়ার মধ্যে সিল পলিপ কেন পাকিস্তান ট্র্যালিটা তা এখনও ডিস্ট্রিক্ট আলোচনা এবং এই নিয়ে নিয়ে বিভিন্ন মতবাদ রয়েছে। ਪਰ ਸੀল সেরাটেড পলিপ ਮੋটামুਟੀ ਤਰੀਕੇ ਨਾਲ XNUMX ਸਾਲ ਜ਼ਿਆਦਾ ਮਰਦਾਂ ਵਿੱਚ ਦੇਖਣਾ ਪੈਂਦਾ ਹੈ। আইবিডি অন্য 'ইনফ্লেমেটরি বাওল ডিসিজ' রয়েছে, তাদের এই পলিপ গ্রুপ বেশি। মোটাদের পলিপ মেসেজ রিস্ক থাকে এবং ফাইবার সুখ সুবিধা বেশি কম কম যারা রেড মিম বেশি খায় তাদের এই সমস্যাটি একটা প্রবণতা থাকে। যারা বেশি ধূমপান করে বা তামাক সেবন করে তাদের মধ্যেও এই রোগের প্রভাব বেশি। ਟਟਾকা খাবারের পরিবর্তে ਕੈਨਡ বা ਪ੍ਰਕਿਰਿਆ ਜ਼ਾਬਤਾ ਸਲਾਹ ਕੋ ਆਰੋਪਲੋ ਜਵਾਬ ਠੋਕਰ ਪੂਰਵ ਪੂਰਵ-ਉਮਰ ਵਿੱਚ ਕੈਲੰਡਰ ক্যানসারের বিপদে ਵਿਰੋਧੀ। ਇਹ ਸਭ ਦੇ উপরে জিਨগত ਫੈਕਟਰ ਵੀ ਕੰਮ ਕਰਦਾ ਹੈ। পরিবারে সুবিধা কোলনে পলিপ বা কোলন ক্যান, ਜੇਕਰ অন্যদের বিপদ রোধ ਹੁੰਦੀ ਹੈ। ਪਰਿਵਾਰ টাইপ ਟੂ ডায়াবেটিস রয়েছে, তাদেরও বিপদ থাকে। 

 

ਸੀਲ পলি পৌসর্গ

অনেক সময় ਤੁਹਾਡੇ ਵਿੱਚ যে সিਲ ਪਾਲੀਪ ਹੈ, তা থেকে আপনি ਨਹੀਂ ਜਾਂਦੇ। পরীক্ষাযুদ্ধ করে বালকਨੋস্কপি থেকে পাওয়া ਜਾ ਸਕਦਾ ਹੈ। তবে, কিছু খামচেয়ারের মত পেটে কথা, ক্রয়ের সমস্যা, খিদেক সমস্যা, খিদেক সমস্যা, খিদনিক সমস্যাতা, কোকাথির সমস্যা হয়। মলাশয় (কোলন) বা পায়ুদ্বারে (রেক্টাম) পলিপ হলে রোগীর অ্যানিমিয়া বা রক্তাল্পতার উপসর্গ দেখা দেয়। গুরুত্বপূর্ণ যেটা, গুরুত্বপূর্ণ হল এই পালি প্যালিটি হল যে রক্তনালী হয়, সে ফেটে গিয়ে রক্ত ​​পড়ে এবং শরীর থেকে শক্তি পায়। আমার সাথে তাজা রক্ত ​​বেরোলে লিখাকে পাইসল বলে ভুল করেন। ਪਰ ਤੁਸੀਂ নিজে কিছু আন্দাজ না করে শাসনের কাছে পেতে ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। মাঝবয়সে পর মল ਦੇ ਅভাਸ ਦੀ বিপদ ਹੀ বিপদ ਹੋ ਸਕਦੀ ਹੈ। বিশেষ করে যদি পর্যায়ক্রমে ਮੱਧিয়া বা কোষ্ঠকাঠিন্য শুরু হয়, রক্তপাত, তাহলে অবশ্য অবশ্য সতর্ক হতে হবে। 

 

ਸੀਲ ਪਾਲੀਪ নির্ণয়

ਰੋਡ মল পরীক্ষা করে (এফআইটি এবং ਸਟুল ডিএনএ নেটওয়ার্ক) কোলনে পলিপ আছে কি না জানার জন্য যে পরীক্ষাটি করা হয়, তার নাম কোলনোস্কোপি। কোਲনোস্কোপ হল একটি ਟਾਇਊਬ ਰਿਕਵਰੀ যন্ত্র যার ভিডিও বাজানো ਹੈ। দ্বার দিয়ে টিউবটি ভিতরের সন্ধান করিয়ে পুরো বৃদন্ত্র ও নির্দেশের মলহ ছবি পাওয়া যায়। এখন সিল পলিপ যত সমতল হয়, তাকে খুঁজে পাওয়া কঠিন। ব্যাখ্যারা সিল পলিপ খুঁজে খুঁজে অনেক সময় তৎক্ষণাৎ তা বাদ দিতে পারেন অথবা পলিপ থেকে সাক্ষ্য টাইসু নিয়ে পরীক্ষায় ভাগ করতে পারেন এটা দেখার জন্য যে লক্ষ্য তা থেকে ক্যানসারের নীতি কতটা। ਹੋਰ ਸਿਟੀ ਕੋਲਨੋ ਗ੍ਰਾਫ਼ੀ ਜਾਂ ফ্লেক্সিਬਲ ਸਿਗময়ডোস্কোপির সাহায্যে মলদ্বার ও মলাশয়ের ছবি পাওয়া যায়।

 

ਸਿਲ ਪਾਲੀ ਇਲਾਜ

শরীরে সিল পলিপ হলে তা বাদ দিতে হবে এমন কথা নেই। ক্ষতিকারক না হলে পলিপ যেমন আছে, সেখানে দেওয়া যায়। ਤੁਹਾਨੂੰ ਦੇਖਣਾ ਪਸੰਦ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। কারণ এই সিল পলিপ ਤੋਂ পরবর্তী কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে কালে একটি দল পলি ਪਕ্‌ বন্ধ কর XNUMX MILImeters চেয়ে ਛੋਟੇ ਪਾਲੀਪ ਹੋਣਾ ਤਾ থেকে ক্যানসার মেস কম। XNUMX-XNUMX ਮੀਲੀਮੀਟਰ ਬੈਸਾਰਧ ਦੇ ਪਾਲੀਪਾਂ ਤੋਂ ਨਸਰ ਸਮੂਹ ਦੀ XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ। আর XNUMX ਮਿਲੀਮੀਟਰ ਜ਼ਿਆਦਾ ব্যাসারধের পলিপ হলে তাকে বড় ঘোষণার কথা ਕਿਹਾ ਜਾਵੇਗਾ। ਇਸ ਕਿਸਮ ਦੀ ਪਾਲੀਪ ਤੋਂ ਕੈਨਸਾਰ ਗਰੁੱਪ XNUMX-XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ। পলিপ ক্যানসারਸ ਹੋਵੇ ਤਾਂ শাসন তা শরীর থেকে বাদ দিতে বলবেন। কোলনোস্কোপি করার সময়ে অনেক সময় ਪਾਲੀਪੈਕਟੋਮੀ। কিন্তু ক্যানসার যদি পলিপ থেকে অন্যত্র সৃষ্টি হয়, তাহলে রেডিয়েশন এবং কেমোথেরাপি করতে বলা হয়। 

 

পরিশেষে বলা যায়, নিজের ভালোমন্দ নিজেকে ਸਮਝਣਾ এবং শরীরকে অবহেলা করা শুরু না। পেটে সাধারণভাবে অস্বস্তি বা ব্যথা, মলবাদের ধরনে পরিবর্তন, রক্তপাত ਆਦਿ বিষয়গুলিকে যথেষ্ট গুরুত্ব দিতে হবে ਅਤੇ ਆਪਣੇ ਆਪ বুদ্ধি না খাট্টিটের ਬਿਆਨের কাছে যেতে হবে। কারণ শুরু ਕਰਨਾ ਸੀਲ ਪਾਲੀ উপস্থিতি ਪੜ੍ਹলে এবং প্রয়োজন তা বাদ দিয়ে পরবর্তী কালে কালে অনেক ਘਟਨਾ ਵਾਪਰਦੀ ਹੈ।    

   

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

 

XNUMX) ਕੋਲਨ ਕਨਸਾਰਿਤਾ ਕਿਸ ਕਿਸਮ ਦੀ ਸਲਾਹ ਚਾਹੀਦੀ ਹੈ?

রোকার খাবারে পর্যাপ্ত ভোটে টাট ফলমূল, শাকসব জিলকা আপনি হবে। ফাইবার সুখ শান্তি আরও বেশি ਕਰਨਾ। ਭੂਸ਼ੀ-ਸਹਿ ਆਟਰ ਰੂਟੀ, ਓਟਸ, ਬਰਾਂਡਟ ਆਦਿ ਵਧੀਆ। গবেষণায় ਜਾਣਕਾਰੀ, শস্য দানা ও পর্যাপ্ত ফাইবার যুক্ত সূচি অসুখ ইষ্টেটে ਵੀ কোলোরেক্টাল ক্যানসারের রোগীদের বাঁচার সম্ভাবনাও অনেক ਸਹੀ। কাজু, পেস্তা, কাঠাবাদাম বা আখরোট, যে ধরনের বাদ কোলন ক্যানসারকে সাহায্য করে। মান, পদ্ধতিজাত খাবার, ঝলসানো মুসলিম, ਰੇਡ মি-অধিক ਜ਼ਾਬਤਾ। ਹੋਰ, ਕੈਨਸਾਰ ਕਰਾਰ ਦੇ ਬਾੜਬਾੜੰਤ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਥੋੜ੍ਹੇ ਸਮੇਂ ਲਈ ਥੋੜ੍ਹੇ ਸਮੇਂ 'ਤੇ। হলুদের কারਕੁਮਿਨ কোਲনের ਪ੍ਰਿਕੈਨਸਾਰਸ ਪਾਲੀਪ ਦੂਰ ਕਰਨਾ ਮਦਦ ਕਰਦਾ ਹੈ। গবেষণায় দেখা পাওয়া যায় যে হলুদ মান প্রਿਕ্যানਸਾਰਸ ਪਲੀਪ নিয়ম বা তাদের নিয়ম মেনে চলতে পারে। 

 

XNUMX) কোলনোস্কোপি কতদিন অন্তর করা উচিত?

৫০ ਸਾਲ পর পুরুষদের কোলনোস্কোপি করতে বলেছেন প্রকাশেরা। যদি কোলনোস্কোপিতে নাম পলিপ ਜਾਂ ਐਡਵੋਕੇਟ আরেনোমা আর পড়ে না পড়ে, তাহলে আগামী ১০ বছর চেষ্টা ਕਰਨ ਦੀ ਲੋੜ ਨਹੀਂ। ਪਰ ਛੋਟੀ ਪਲੀਪ ਜੇਕਰ ਤੁਸੀਂ ਪੜ੍ਹਦੇ ਹੋ ਤਾਂ ਤੁਸੀਂ ਪੰਜ ਸਾਲ ਬਾਅਦ 'ਚ ਦੇਖਣਾ ਚਾਹੁੰਦੇ ਹੋ। আর বড় ঘোষণার পলিপ যদি পড়ে তাহলে বার ফল আপ কোলনোস্কোপি করতে হবে। 

 

XNUMX) ਸੀਲ ਪਾਲੀਪ ਤੋਂ ਕੈਨਸਾਰ হতে ਕਿੰਨਾ ਸਮਾਂ?

এটা সুদিষ্ট করে নাও নাও পলিপ থেকে শরীরকে বলা হয়, তাহলে প্রায় ১০ বছরের মতো হয়। 

 

XNUMX) ਸਟ੍ਰੈਸ ਤੋਂ ਕਿਸ ਕੋਲਨ ਪਾਲੀਪ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

ਸਟਰੇਸ কোਲਨ ਪਾਲੀপের বিকাশ ਤਾਰਣ্বਿਤ ਕਰਦਾ ਹੈ। ਅਸਲ ਸਟਰੇਸ ਤੋਂ ਅਨੁਸ਼ਂਗਿਕ ਬਹੁਤ ਕੁਝ ਬੁਰਾ ਅਵਾਸ ਬਣ ਜਾਂਦਾ ਹੈ। মদ্যਪਾਨ, ਧੂਮਪਾਨ ਵਰਗੀ ਅਵਾਸ, ਪ੍ਰਸੇਸਡ ਫੀਡ, ਸਰੀਰ ਅਭਿਆਸ ਕਰਨਾ, ਰਾਤ ​​ਜਗਾ ਆਦਿ ਜਿਸ ਵਿੱਚ। এগুলি পৃথকীটি ক্যানসারের মারণথাবার দিকে আরও এগিয়ে নিয়ে যায় শরীরকে।

 

XNUMX) ਪਾਲੀਪ অপসার ਦੇ ਬਾਅਦ ਕੀ ਮੁੜ ਵਾਪਸ ਆਉਂਦਾ ਹੈ?

কোরেক্টরাল পলিপ সম্পূর্ণ ভুল অপসারিত করা হলে তা ফিরে আসা খুব বিরল। ਪਰ, এই ধরনের রোগীদের মধ্যে প্রায় ৩০ শতাংশ নতুন করে আবার পলি গজায়। তাই পলিপ অপসার তিন থেকে পাঁচ বছরের মধ্যে আবার ফলো-আপ বা কোলনোস্কোপি করে নতুন পলিপ তৈরি হয়েছে কি না তা নিয়ে আলোচনার পরামর্শ দিতে ঘোষণারা।   

 

XNUMX) পলিপ সার্জারি করতে কত ਸਮੇਂ? 

মোটামুটি ভাবে আধ ঘন্টা থেকে এক ঘন্টা সময় এবং সেই দিনই রোগীকে ছেড়ে দেওয়া হয়। দু'তিন রোগী ਵਿੱਚ ਮਰੀਜ਼ সম্পূর্ণ ਮਰੀਜ਼ ਵਾਪਸ ਆ ਜਾਂਦਾ ਹੈ।  

ਕੇ ਲਿਖਤੀ:
ਸ਼ਿਖਾ ਟੰਡਨ ਨੇ ਡਾ

ਸ਼ਿਖਾ ਟੰਡਨ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸ਼ਿਖਾ ਟੰਡਨ ਇੱਕ ਮਜ਼ਬੂਤ ​​ਕਲੀਨਿਕਲ ਪਿਛੋਕੜ ਵਾਲੀ ਇੱਕ ਤਜਰਬੇਕਾਰ OB-GYN ਹੈ, ਖਾਸ ਤੌਰ 'ਤੇ ਜਣਨ ਦਵਾਈ ਅਤੇ ਵਿਭਿੰਨ ਪ੍ਰਜਨਨ-ਸਬੰਧਤ ਮੁੱਦਿਆਂ ਵਿੱਚ। ਉਹ ਔਰਤਾਂ ਦੀ ਪ੍ਰਜਨਨ ਸਿਹਤ ਨਾਲ ਸਬੰਧਤ ਵੱਖ-ਵੱਖ ਸਮਾਜਿਕ ਕਾਰਨਾਂ ਵਿੱਚ ਵੀ ਸਰਗਰਮੀ ਨਾਲ ਰੁੱਝੀ ਹੋਈ ਹੈ।
17 + ਸਾਲਾਂ ਦਾ ਅਨੁਭਵ
ਗੋਰਖਪੁਰ, ਉੱਤਰ ਪ੍ਰਦੇਸ਼

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ