• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

সংরক্ষিত ভ্রূণ প্রতিস্থাপন ও এইচসিজি

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਮਾਰਚ 22, 2023
সংরক্ষিত ভ্রূণ প্রতিস্থাপন ও এইচসিজি

গর্ভধারণ সফল হল দীপ্তি জানতে চেষ্টা করুন সবচেয়ে বেশি শক্তি দেন শরীরে এইচসিজি হরমোনের উপস্থিতির। তবে, প্রসূতি বিশেষে এর হেরফের হয়। আবার কী গর্ভধারণ ਕੀਤਾ ਗਿਆ ਹੈ, প্রাকৃতিক উপায়ে না সহায়ক গর্ভাধান পদ্ধতিতে, তারও এইচসিজি-র চিহ্ন ভোট করে। ਜਿਵੇਂ, ਚਿਰਾਚਰਿਤ ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਐਚਸੀਜੀ ਜ਼ਿਆਦਾ ਹੁੰਦੀ ਹੈ। ਪਰ ਆਈਵੀਐਫ ਵਿਧੀ ਸੰਰਚਨਾ ভ্রুণ প্রতি স্টাপন (ফ্রিজেন এমব্রায়ো রোন্সফার) করা ਹੋਵੇ ਤਾਂ এইচসিজি ন্যাচারাল ਗਰੂਰ ਧਾਰਨ ট্রান্সফার ট্রান্সফার ਹੁੰਦਾ ਹੈ। কেন হয় এটা হরমোতে এইচসিজি কী কী ও তার কার্যকারিতা এবং আইভিএফ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

 

এইচসিজি হরমোਨ ਕੀ

এইচসিজি হরমোনের পুরো কথাটা হল হিউম্যান কোরনিক গোনাডোট্রপিন। এটি ভ্রূ শুরু চারপাশের সম্পর্ক থেকে নিঃসৃত হয়, পরে যে সম্পর্কগুলি প্ল্যাসেন্টা (বাংলায় ' গ্রুপের ফুল') তৈরি করে। শরীরে ইস্ট্রোজেন ও প্রোজেস্টেরোজেন ঠিক রাখতে সাহায্য করে এই হরমোন। গর্ভাবস্থা শুরুতে শরীরে ਬਹੁਤ এই হরমোনের ক্ষমতা বেশি ਹੁੰਦਾ ਹੈ। বিশেষ করে প্রথম চার সপ্তাহে প্রতি ৪৮-৭২ ঘণ্টার মধ্যে এটি দ্বিগুণ হারে বাড়ে। ਲਗਾਤਾਰ ਹਫ਼ਤੇ ਤੋਂ ਇਸ ਨੂੰ ਵਧਾਉਂਦੇ ਹੋਏ হারটা ਕਮਾਉਣਾ ਸ਼ੁਰੂ ਕਰਦੇ ਹਨ ਅਤੇ ਆਮ গর্ভাবস্থার XNUMX-XNUMX ਹਫ਼ਤੇ ਦੇ মধ্যে এইচসিজি ਸਭ ਤੋਂ ਵੱਧ শরীর থাকে। তিন মাস পর ডাক্তার এই হরমোনের উপস্থিতি কমতে থাকে। সব কথা বলা যায় গর্ভাবস্থার প্রথম তিন প্রথম প্রথম শুরু ভ্রূ শুরু স্বাস্থ্য বৃদ্ধি ও হার জানানোর জন্য এইচসিজি হরন হল চিহ্ন।

 

ਨੈੱਟਲ ਗਰਾਊਂਡੇ ਐਚ.ਸੀ

নারী দেহে ডিম্বাশয় থেকে প্রতি আশা করে ডিম ফুটে ফ্যালো টিউবে আসে। এখানেই শুক্রাণুর ਨਾਲ মিলনসাধনের পরে ডিম্বাণু নিষিক্ত ਹੁੰਦਾ ਹੈ। ਉਹ নিষিক্ত ডিম জারায়ুতে ਜਾਂਦਾ ਹੈ। সেখানে গিয়ে নিষিক্ত ডিমটি জরায়ুর দেওয়ালে নিজেকে প্রতিস্থাপিত করে এবং প্ল্যাসেন্টা তৈরি হয়। ਇਸ ਸਮੇਂ প্ল্যাসেন্টা থেকে এইচসিজি হরমোন ক্ষারিত ਹੁੰਦਾ ਹੈ ভ্রুণকে ਪੂਰব সৌভাগ্যবান পরিবেশ তৈরি ਕਰਨਾ।

শরীরে এইচজি হরমোনের মূত্র ও রক্তের অভ্যাস উপস্থিতি ਦੁਆਰਾ। এই হারমোনের উপস্থিতি ও উন্নতি হারের রক্তের জন্য বিটাহসি পরীক্ষা করতে বলেন। এইচজি ਲੇভেলের পরিমাপ হয় ਮਿਲਲੀ ইন্টারন্যাশনাল ইউনিটস প্রতি মিলিলিটার/ਐਮএল)। গর্ভাবস্থার কোন পরীক্ষাটি করা হচ্ছে তার উপরে এর মান ফলাফল। ਹਾਲਾਂਕਿ, ਆਮ ਤੌਰ 'ਤੇ ਐਚਸੀজি ਲੇਵੇਲ XNUMX MIIU/এমএল-এর দেওয়া থাকে/এমএল-এর উপর 'পজিটিভ' বলা। সংখ্যার চেয়েও যেটা গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ হল দিনকে দিন এইচসিজি কী হারে ক্রিকেট। তাই জন্য পর পর বেশ কয়েকবার এই পরীক্ষা করে দেখুন সব ঠিকঠাক আলোচনা কি না। ਆਮ ਤੌਰ 'ਤੇ দু'দিনে দ্বিগুণ ਹੁੰਦਾ ਹੈ এইচসিজি। সেই হিসাবে প্রথম বারে ২৫ যদি আসে, তাহলে দু'দিন পরে অন্তর্ভুক্ত ৫০ সেট কথা। 

 

ਰਾਚਰਿਤ ਆਈਵੀਐਫ ਚਿਕਿਤਸਾ

ਆਈਵੀਐਫ-ਏ ਦੀ ਪੂਰੀ ਗੱਲ ਹੈ, ਇਨਵੀਟ੍ਰੋ ਫਾਰਟਿਲੀਜੇਸ਼ਨ। ਵਿਟ੍ਰੋ ਗੱਲਰ ਦਾ ਉਪਯੋਗ ਜਿਸ ਤਰੀਕਿਆਂ ਤੋਂ ਉਪਯੁਕਤ কৃত্রਮ পরিবেশ ਵਿਚ ਜੀਵਨ ਚਲਾਇਆ ਜਾਂਦਾ ਹੈ, ਉਸ ਨੂੰ ਵਿਟ੍ਰੋਫਾਰਟਿਲੇਸ਼ਨ। স্বাভাবিক বা জৈবিক উপায়ে যে সব দম্পতির সন্তান হচ্ছে না তাদের ডিম্বাণু ও শুক্রাণু ব্রোঞ্জ (শুক্রাণ্ভ্রু, শুক্রাণুও হতে পারে) ল্যাপরেটরিতে তৈরি করা হয়েছে। নিরপেক্ষ নিরপেক্ষ সাহায্যে শব্দে কৃষ্টি ডিম্বাণু ਬਨਾਉਣ ਦੀ ਕੋਸ਼ਿਸ਼ ਕਰਨਾ। ঋতুক্রের দ্বিতীয় বা তৃতীয় দিন ফলি কিউলার স্টাডির মারফত ডিম্বাণু পরিস্থিতির পরিস্থিতি তত্ত্বাবধান ও কবে চেষ্টা বার করে আনা হবে তা নির্ণয় করা হবে। ਉਸੇ ਦਿਨ ਕਿਸੇ ਹੋਰ ਇੱਕ ইনজੈਕਟਰ ਨੂੰ ਦੇਣਾ ਹੁੰਦਾ ਹੈ যা ডিম ফাইট ডিম্বাণੂ ਨੂੰ ਅੱਗੇ ਆਉਣ ਲਈ ਮਦਦ ਕਰਦਾ ਹੈ। এই ইনজ ক্রিয়াকলাপ XNUMX-XNUMX ঘন্টার মধ্যে ফলি কিউলার অ্যাটাসপির সার্জারি বা পেলভিকেশন ল্যাপারোস্কোপির সাহায্যে ডিম্বাণুগুলিকে বার করে আনা হয়। একই গ্রামের পুরুষসঙ্গীর শুক্রাণু ਇਕੱਠਾ ਕਰਨਾ (ডোনার স্পার্মও ব্যবহার ਹੋ ਸਕਦਾ ਹੈ) পরীক্ষাগারে দেওয়া হয়। ডিম্বাਣੂ ও ਸ਼ੁਕ੍ਰਾਣੂ পরস্পরকে নিষিক্ত করে ভ্রুণ গঠন। ਜਾਂ ਸ਼ੁਕ੍ਰਾਣੂকে ਗੜ ডিম্বাਣੂਤੇ ਇਂਜੈਕਟে ভ্রুণ ਬਣਾਉਣਾ ਹੁੰਦਾ ਹੈ (ISISI)। ভ্রূণ সৃষ্টি হওয়ার পরে তা ইন কিউবেটরে রাখা হয়। পাঁচ থেকে ছ'দিনের বন্ধু, ষোলো ঘোড়া বা ব্লাস্টোসিস্ট      

 

সংরক্ষিত ভ্রূণ প্রতিস্থাপন ਆਈਵੀএফ ਵਿਧੀ

রাচরিত আইভিএফ পদ্ধতিতে একটি বড় সংখ্যা হল, এখানের চিউটিউরক্রম মেট শারীরিক কারণে যে প্রেন্স্যান্সি মোন সেট কথা তা বাস্তবের সাথে মেলে না। জৈব প্রাকৃতিক গঠন গর্ভধারণের ক্ষেত্রে প্রেগন্যান্সি হরমোন বৃদ্ধি হার ভ্রু বৃদ্ধির সঙ্গে তাল হয়। ঋতুচর স্বাভাবিক নিয়মে গর্ভধারক ਧਾਰਨਾ পর ਇਹ হরমোনাল পরিবর্তন হয়। ਆਈਵੀਐਫਏ ਦੋ' ਤਰੀਕੇ ਨਾਲ ਇਹ ਸੁਭਾਵਕਤਾ ਵਿਘਨਿਤ ਹੁੰਦੀ ਹੈ। এক, দেশকষ্ট ডিম্বাণু তৈরির জন্য ডিম্বাশয়কে উদ্দীপিত করা হয়। ਦੋ, ডিম্বাণু নিষিক্তকরণে উদ্দীপক ਨੈੱਟ ਲੈਣਾ ਹੁੰਦਾ ਹੈ। ফলে মহিলার স্বামী ঋতুচক্র ਦੇ ਨਾਲ বিশেষ এই পরিস্থিতির ਮੇਲ ਨਹੀਂ। ডিম্বাশয় উদ্দীপিত করার ফলে ইস্ট্রোজেন খুব বিস্তৃত হয় এবং যার জন্য প্রোজেস্টেরের ট্র্যাকও দ্রুত বাড়তে থাকে, যেটা এন্ড্রোমে ট্রিটর লাইনিং নির্মাণ প্রক্রিয়াকে অনুমোদন করে। প্ল্যাসেন্টਾਰ ਬਣਤਰ ਅਤੇ ਇਹਸੀজি হরমোਨ ব্লਸ਼ਨের ਲਈ ਗਾਰੰਟੀ ਕੌਂਲਰ ਐੰਡੋਮੇਟ੍ਰਿਯਲ ਲਾਇਨਿੰਗ ਕਨੈਕਟ ਜ਼ਰੂਰੀ। ਪਰ IVF- ক্ষেত্রেਦੀਪਕ ਉਪਯੋਗ ਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ ਇਹ ਏੰਡੋਮੇরিয়াਲ ਲੀਨਿੰਗ বিকাশের হার ভ্রু ਵਿਕਾਸ ਵਿਕਾਸ ਦੇ ਨਾਲ উদ্দীপক স্থান ਨਹੀਂ। এই জায়গাগুলি থেকে ভ্রূণ প্রতিস্থাপনের পরেও গ্রপাটের একটা পছন্দ থেকে যায়। 

 

সেই কারণে এখন সংরক্ষিত ভ্রুণে আইভিএফ (ফ্রিজেন এমব্রায় ট্রান্সফার বা এফইটি) আপনাকে পরামর্শ দেওয়ার পরামর্শেরা। সদ্য ডিম্বাণুতে সৃষ্টি ভ্রূণ কয়েকদিন পরে প্রতিস্থাপন না করে সংরক্ষণ করে রাখা হয় বিশেষ ব্যবস্থায়। মহিলার শারীরিক গঠনে হরমোন লেভেল ਦੇਖੋ গতিতে এবং অপেক্ষা আপনি কখন ਆਈভিএফজ প্রক্রিয়ায় উদ্দীপক ਤੋਂ ভীরু ছেলের মহিলা মহিলা ঋতুচক্র ভ্রুণ প্রতিস্থাপনের উপযোগী।

ভ্রূণ প্রতিস্থাপনের জন্য ਗਰਅਧਰ ਵਿਚਾਰਾਂ ਦੀ ਹਾਰ ਵਾਰਤਾਲ। সমীক্ষায় ਹੋ ਰਿਹਾ ਹੈ, আইভিএফ ਵਿਧੀ দেখায় সংরক্ষন ভ্রূ প্রতি প্রতিস্থায় গর্ভধার দেখান প্রায় জৈবিক উপায়ে ধারণা ধারণা। গর্ভপাতের হার কম ਅਤੇ ভ্রূ রাজনীতি বিকাশের হারও।

 

ਸੰਰਕ ভ্রূণ প্রতিস্থাপনের ਬਾਅਦ ਐਚਸੀজি ਲੇভেল

রাচরিত আইভিএফ পদ্ধতিতে ডিম্বাশয়কে দীপিত করার পাশাপাশি প্রতিস্থাপনের ভ্রুণ উদ্দীপক এইচসিজি হরমোন থেকে শরীর দেওয়া হয়। সংরক্ষিত ভ্রূণ প্রতিস্থাপনে তা করা হয় না। ফলে ভ্রূণ প্রতিস্থাপনের দু'সপ্তাহ পরে এইচসিজি লেভেল পরীক্ষা করা হয়, তখন তা মোটামুটি ভাবে জৈবিক উপায়ে মনের ধারণা দেখা যায়। ਹੋਰ ਸਾਂਝਾ/এমএল-এর কম রেজাল্ট নেগেটিভ এবং ২৫ এর রেজাল্ট পজিটিভ বেশি হলে।

এইচসিজিভেল ਮਨিটর করে গর্ভপাতের পায়ে পায়ে আন্দাজ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ। ਜਿਵੇਂ ਮੋਟਾਮੁਟੀ ਤਰੀਕ XNUMX ਐਚਸੀ XNUMX/এমএল-কম হলে গর্ভপাতের বিপদ XNUMX % আছে। ਫਿਰ XNUMX ਬਹੁਤ ਹੀ ਐਚਸੀਜੀ XNUMX ਐਮਆਈਯੂ/এমএল- হলে মায়ের সন্তানের জন্মের বেশি বেশি XNUMX ভাগ হতে পারে। এই এইচসিজি হরমো উপস্থিত থেকে জানা যায় যমজ বা ততোধিক সন্তানের জন্মের সম্ভাবনা আছে কি না। ਇੱਕ ভ্রুণ ਜੇਕਰ XNUMX/এমএল, যমের ক্ষেত্রে তা হবে ৫৪৪ এমআইইউ/ਐਮএল।

যদিও শাসনের জিজি হরনের এই আসনের চেয়ে কি হারে তারমো উপরেই সবচেয়ে বেশি দেন। সংরক্ষিত ভ্রূণ প্রতিস্থাপনের ক্ষেত্রে গর্ভাবস্থার ১৭ তারিখ এইচসিজি ২০০ এমআইইউ/এমএল-আর বেশি হলে তা কার্যকর হয়েছে। 

 

যুক্তি-ਜਾਣਸਿਤ ਸਵਾਲ

 

XNUMX) ਆਈਵੀਐਫ-ਏ ਫ੍ਰੇਸ਼ ਆਰ ਫ੍ਰਿਜੇਨ ਐਮਬ੍ਰਾਏ ਟ੍ਰੈਕ ਐਚਸੀজি ਲੇਵੇਲੈਂਸ ਫਰੇਸ ਕਿਸ ਤਰ੍ਹਾਂ ਦੇ ਹੁੰਦੇ ਹਨ?

চিরাচরিত (ফ্রেশ) পদ্ধতিতে ভ্রূণ প্রতিস্থাপনে এইচসি সাধারণ লেভেলসি অনেক বেশি হয় কারণ এইচজিউ থেকে প্রয়োগ করা হয় পূর্ববর্তী ধাপে। সেই জন্য অনেক সময় ফলস পজিটিভ প্রেগন্যান্সি লিখো আসে। ਨਿਸ਼ਾਨ, ਸੰਰਗਤ ਭੁੰਨ (ফ্রিজেন)প্রতিস্থাপনে শরীরকে ਨੈਟਰੈਂਟਲ ਰਿਫਰੈਂਡਮ ਦੇ ਲਈ সময় দেওয়া হয় এবং সে থেকে এইচসিজিট্রির শট দেওয়া না প্রতিস্থাপনের জন্য। ਤਤਕਾਲੀਨ উপায়ੇ ਗਰੁਧਾਰ ਧਾਰਨ ਕਰਨਾ ਜਿਸ ਸਥਿਤੀ ਵਿੱਚ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ, ਉਹੀ ਹੁੰਦਾ ਹੈ (XNUMX ਆਈਉ/এমএল-এর বেশি এবং প্রতি দু'দিনে দ্বিগুণ)।

 

XNUMX) ਐਚਸੀਜੀ ਲੇਵੇਲ ਜ਼ਿਆਦਾ ਹੋਣ ਦਾ ਮਤਲਬ ਕੀ?

প্রথমত, এক এক জন মহিলার শরীর এক রকম। তাই এইচসিজি-র প্রসূতি বিশেষে হরফের হয় এবং বিষয়টা আপেক্ষিক। ਪਰ, ਆਮ ਤੌਰ 'ਤੇ ਐਚਸੀজি ਵੱਧ ਹੈ, ਵਿੱਚ ਗਰੌਧਾਰਣ ਆਸ਼ਰਮ ਲੈਣਾ ਹੈ। কিন্তু, এইচসিজি খুব হলে হলে যমজ বা মন্তব্য বেশি সন্তানের ইঙ্গিত দেয়। আর ਜ਼ਿਆਦਾ এইচজি ਤੋਂ ਆਗਤ সন্তানের ਡਾਊਨ ਸਿਨড্রো মার বিপদ ਵੀ ਹੁੰਦਾ ਹੈ। এই সব কারণে, এইচসিজির ঠিক না বেশি না কম, এই চিন্তার উপরেই ছেড়ে দেওয়া।  

 

XNUMX) ਐਚਸੀਜੀ ਲੇਵੇਲ ਘੱਟ ਹੋਣ ਦਾ ਕੀ ਅਰਥ ਹੈ?

ভিন্ন ভিন্ন, কম এইচ.সি.জি. ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ। তাই এইচসিজি বেশি থাকুক বা কম, ঝট করে নিজে থেকে এই বিষয়ে জানান। কারণ এইচসি ਕੀ হারে গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ ਅਤੇ ਮਾਰਕਿਟ ਦੇ ਇਹ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਚੰਗੇ ਹੋਣਗੇ। এখনও বলা যেতে পারে, এইচসিজি প্রয়োজনের পরিবেশ কম থাকলে সব কিছু ঠিক না অনুমান করা হয়। গর্ভপাতের ਹਲਕੀ ਹਲਾਤ ਵੀ ਹੋ ਸਕਦਾ ਹੈ। 

ਕੇ ਲਿਖਤੀ:
ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਅਪੇਕਸ਼ਾ ਸਾਹੂ, 12 ਸਾਲਾਂ ਦੇ ਤਜ਼ਰਬੇ ਦੇ ਨਾਲ ਇੱਕ ਨਾਮਵਰ ਪ੍ਰਜਨਨ ਮਾਹਿਰ ਹੈ। ਉਹ ਅਡਵਾਂਸਡ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀਆਂ ਵਿੱਚ ਉੱਤਮ ਹੈ ਅਤੇ ਔਰਤਾਂ ਦੀ ਜਣਨ ਸੰਭਾਲ ਦੀਆਂ ਲੋੜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਸ਼ਾਲ ਸ਼੍ਰੇਣੀ ਨੂੰ ਪੂਰਾ ਕਰਨ ਲਈ IVF ਪ੍ਰੋਟੋਕੋਲ ਤਿਆਰ ਕਰਦੀ ਹੈ। ਉਸਦੀ ਮੁਹਾਰਤ ਮਾਦਾ ਪ੍ਰਜਨਨ ਸੰਬੰਧੀ ਵਿਗਾੜਾਂ ਦੇ ਪ੍ਰਬੰਧਨ ਵਿੱਚ ਫੈਲੀ ਹੋਈ ਹੈ, ਜਿਸ ਵਿੱਚ ਬਾਂਝਪਨ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਸਿਸਟਸ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਪੀਸੀਓਐਸ, ਉੱਚ ਜੋਖਮ ਵਾਲੀਆਂ ਗਰਭ ਅਵਸਥਾਵਾਂ ਅਤੇ ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਓਨਕੋਲੋਜੀ ਸ਼ਾਮਲ ਹਨ।
ਰਾਂਚੀ, ਝਾਰਖੰਡ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ