• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ডিসপারেਉਨੀਆ ਕਾਰਨ, ਅਤੇ ਪੁਲਿਸ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਸਤੰਬਰ 12, 2023
ডিসপারেਉਨੀਆ ਕਾਰਨ, ਅਤੇ ਪੁਲਿਸ ਬਾਰੇ ਵਿਆਖਿਆ ਕਰੋ

ਸਹਿਵਾਸੇ ਦਰਦ? ਹੋ ਸਕਦਾ ਹੈ ডিসপারেউনিয়া

প্রথমবার সঙ্গ সময় যোনিতে ব্যথা লাগার আমার। ਪਰ ਅੱਗੇ কালে ਉਹ ਦਰਦ ਨਹੀਂ ਹੁੰਦਾ। কারণে ব্যথা না কমলে এবং প্রতিবার আমার সময় ও পরে ব্যথা হলে তা চিন্তার বিষয়। ਹੋ ਸਕਦਾ ਹੈ ਇਹ ডিসপারেউনিয়ার লক্ষ্মਣ। শুধু মেয়ে ਨਹੀਂ, ছেলেদেরও ਸਮੱਸਿਆ ਇਹ ਹੋ ਸਕਦੀ ਹੈ। সমস্যা যারই না কেন, চেপে না চিকিৎসা বিজ্ঞানের দ্বারস্থ হলে ব্যবস্থা পাওয়া যায়। মুশকিল হল, আমাদের দেশের যৌনসমস্যা নিয়ে খোলাখুলি আলোচনা করতে একরাশ সঙ্কোচ, পরীক্ষা ও জড়তা কাজ করে। ডিসপারেউনিয়া তা নিয়ে আলোচনা করতে চান না কেউ। ਇਸ ਤੋਂ ਬਹੁਤ ਕੁਝ ਗਲਤ ਸਮੇਂ ਵਿੱਚ শারীরিক ও ক্রমশ দূরਤਾ বাড়তে থাকে।

ডিসপারেউনিয়া ਕੀ

ডিসপারেউনিয়া হল সহবাসের সময় ও পরে যোনিদেশে ব্যথা। স্বাস্থ্য ব্যথা হয় যোনি বাধারে (ভালভা), সিস্টেম আবার যোনির ভিতরে এমন কী জরায়ু, তলপেটেও ব্যথা হয়। ব্রিকেশনের অভাব থেকে শুরু করে যোনিদেশে সংক্রমণ, ফাইল, ক্ষত, মেনোপজ যেমন ضربটা কারণ লু এর পিছনে। ਸਮਾਜ, ਸ਼ਾਂਤੀ ਕਾਰਨ ਵੀ ਇਹ ਸਮੱਸਿਆ ਭੋਗੇ। ২০২৩ ਵਿਸ਼ਵ ਇੱਕ সমীক্ষা সভায়, ৩৫ শতাংশ মহিলার দিন নামার সময় ডিসপারেউ সমস্যায় ভুগেছেন।

ডিਸਰੇਨਿਊਨੀਅਰ বর্ণਵੇਦ

সাংগঠনিক প্রশ্ন উপরের ব্যথা এবং কতটা মেরে ব্যথা সময় তার আমাকে ডিসপারেউনিয়া

XNUMX) ইন্ট্রাঅরবিটাল বা সুপারফিশিয়াল ডিসপারেউনিয়া- এই প্রকারে সঙ্গমের শুরুতে যোনির মুখভাগে ব্যথা অবস্থা। ਆਮ ਲੂব্রিকেশনের অভাবে ਇਹ ਹੁੰਦਾ ਹੈ। যোনিতে বা সংক্রমণ থেকেও ਇਹ ਸਮੱਸਿਆ ਹੋ ਸਕਦੀ ਹੈ।

XNUMX) কলিশন ডিসপারেউনিয়া- অনেক সময় সহবাসের গভীর ব্যথা হতে পারে। সঙ্গমের অপ্রচলিত কিছু ভঙ্গিমায় ਇਹ ਹੁੰਦਾ ਹੈ। সার্ুরভিক্স অন্য জরায় গ্রীবা বা ਤਲপেট পর্যন্ত ব্যথা রোগ হয়। শারীরিক সমস্যা বিশেষ করে শ্রোণীদেশে সাধারণ সার্রি হতে হতে হতে এই ব্যথা হতে পারে।

ਡਿਸਪਲੇਊਨੀਅਰ ਕਾਰਨ

ডিসপারেউনিয়ার সমস্যা সমাধানের সমস্যার সমাধান ਹਾਲਾਂਕਿ, ਦੋ' ਪਾਸੇ ਦੇ ਕਾਰਨਾ ਵੱਖ।

ਮਹਿੰਗਾਈ ਡੀਸਰੇਨੀਅਰ ਕਾਰਨ

XNUMX) অপ্রতুল যোনিক্ষরণ- সাধারণ সঙ্গমের সময় যৌন উদ্দীপক জেরে যোনিতে উপস্থিত গ্ল্যান্ড থেকে রস ক্ষরণের ফলে যোনিদেশ পিখল বা তৈলা চিহ্ন হয়ে। কারণে এই ক্ষরণ না হলে যোনিদেশ শুষ্ক থাকে, তখন সঙ্গমের সময় ব্যথা। ਸੱਚਾ ਸੈਕਸ ਉਤਸਵ ਦੀਪਨਾ ਜਾਗਰਤ ਨਾ ਹੋਵੇ ਤਾਂ ਇਸ ਕਿਸਮ ਦੀ ਸਥਿਤੀ ਬਣਦੀ ਹੈ। সুখ ਸੈਕਸਸੁਖ বাਵਰকার একা টাই-ফোরপ্লে বা শৃঙ্গার। মোনাল বা অন্য শারীরিক কারণেও যোনির লুব্রিকেশন হার চলতে পারে।

XNUMX) ভ্যাইনাল অ্যাট্রফি- যোনিদেশের পাতলা, শুষ্ক, খসখসে হয়ে লাইনমার সঙ্গমের সময় ব্লক হতে পারে। প্ল্যাপাল বলে ভ্যাজাইনাল অ্যাট্রফি। ইস্ট্রিহরহরমোনের ক্ষরণ হওয়ার কারণে এটা হয়। ਆਮ ਮੈਨੋਪੇਜ ਦੇ ਸਮੇਂ ਅਤੇ ਬਾਅਦ ਵਿੱਚ ਇਹ ਸਥਿਤੀ ਹੁੰਦੀ ਹੈ। আরও, কিছু কিছু ক্ষেত্রের প্রভাবে বিশেষত রাপি বা রেডিয়েশন থেরাপির পরে এই ধরনের পরিস্থিতি হতে পারে। জন্ম বিরোধিতা নিক বড়ির মত কিছু শক্তির প্রভাব এটা হতে পারে। সদ্যোজাতকে বুকের দুধ নোর সময় ভ্যাজাইনাল অ্যাট্রফি স্বাভাবিক।

৩) ভ্যাজাইনিসমাস- সঙ্গমের সময় যোনির আশপাশের পেতে খিঁচুনি (স্প্যাজম) থেকে ব্যথা অনুভব হতে পারে। খবর লাগার ভয় বা পূর্বের খারাপ অভিজ্ঞতা থেকে এই খিচুনি হয়।

XNUMX) ভালভা ভেসটিবুলাইটিস- যোনি বাধারে শক্তিবুলাইটিস হল ডিসপারেউনিয়ার আর এক কারণ। ਯੋਨੀদেশ , ਇਨਫ ਕ੍ਰਾਈਸਟਰੀ ਤੋਂ ਸ਼ੁਰੁਆਤ ਯੂਰਿਨਾਰੀ ਟ੍ਰੈਕੈਕਟ , ਇਨਫ ਕ੍ਰਾਈਸਟਰੀ ਬਾਟੀਆਈ , ਸੈਕਸবাহਿਤ , , , ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, সেক্ষেত্রে ਸੰਗমের সময় ব্যথা ਲੱਗ ਸਕਦਾ ਹੈ।

৫) সার্ভিক্সে ব্যথা- শিশ্ন যদি অনেক গভীরে গিয়ে সার্ভিক্স বা জরায়ুর গ্রীবাতে দেখে, তখন ব্যথা লাগে।

XNUMX) জরায়ুর সমস্যা- জরায়ুতে ফাইব্রয়েডের উপস্থিতি যৌনসঙ্গমের সময় ব্যথার কারণ হতে পারে।

XNUMX) ਏੰਡੋਮੇਟ੍ਰੀਓਸੀਸ- ਏਂਡੋਮੇਯਟਰਾਇੰਸੀਸ ਲਾਈਨਿੰਗ ਜਰਯੁਰ ਯੂ ਹੋਰ ਜਮਾਂ ਹੋ ਸਕਦਾ ਹੈ ਜੇਕਰ ਉਸ ਦੇ ਕਾਰਨ ਦਾ ਨਾਮ ਏਂਡੋমেট্রিওਸੀਸ। এর ਜੇ যোনিদেশে ব্যথা ਲੱਗ ਸਕਦੀ ਹੈ।

XNUMX) ਸਿਸਟ-ডিম্বাশে ਸਿস্ট থাকে থেকেও সঙ্গম সময় ব্যথা হতে পারে।

XNUMX) পেলভিক সার্জারি, এফজিএম (ফিমেল জেনিটাল মিউটিলেশন) বা সন্তান প্রসবের পরবর্তী সময়ে সহবাসে ব্যথা লাগতে পারে। XNUMX

১০) যোনিদেশে ত্বকের সমস্যা- যৌনাঙ্গের চারপাশে এক্সিমা, লাইকেন প্লান্স, লাইকেন

ਸ੍ਕ੍ਲੋਰੋਸਾਸ ਆਦਿ ਚਮੜੀ ਦੇ ਰੋਗਾਂ ਤੋਂ ਡੀਸਪਰੇਨਿਊਨੀਅਰ ਸਮੱਸਿਆ ਹੋ ਸਕਦੀ ਹੈ। ਆੰਟੋਸਾਟੋ ਪੁਲਿਛੰਨ ਅੰਤਰਵਾਸ, ਸੈਕਸ ਅੰਗੇ ਸੁਗੰਧੀ, ਜਮਾਕਾਪੜ ਕਾਚਾਰ ਸਾਬਾਨ ਤੋਂ ਇਸ ਕਿਸਮ ਦੇ ਰੋਗ ਹੋ ਸਕਦੇ ਹਨ।

১১) প্রেরের সময় পাইনিয়াম শব্দ যোনি ও মলসব বাধার মধ্যবর্তী জায়গা আমার কাছে আমি মারমুক বা অনুশীলন থেকে ব্যথা হতে পারে।

১২) বিরল ਖੋਜ ডিসপারেউনিয়ার আর একটি কারণ হতে পারে ভ্যাজাইনাল অ্যাজেনেসিস। ਇਹ একটি জন্মগত রোগ। আমার যোনির গঠন অসম্পূর্ণ ਹੁੰਦਾ ਹੈ। ਯੋਨੀ পথের গভীরতা ও প্রস্থ

ਕਮ ਸੰਗ ਮੇਰੇ ਸਮੇਂ ਦਰਦ

XNUMX) ਪਰ ਸਭ ਕੁਝ, অবসাদ, ইত্যাদি আশঙ্কা, দু নেতিবাচক মনোভাবের কারণে অনেক সময় যৌন উদ্দীপনা জাগ্রত হয়। তখন ਲੂব্রিকেশনের অভাবে ব্যথা।

ਮਰਦਾਂ ਦੇ ডিসপারੇਨੀਅਰ ਕਾਰਨ

অনেক সময় ছেলেদের সঙ্গমের সময় শিশ্নে ব্যথা। ਆਮ পুরুষের স্বরূপ

XNUMX) লিঙ্গকে দেখতে-ঘষাক বা কারণে লিঙ্গত্ব বা ফোস্কিনে ক্ষত হলে তা থেকে ব্যথা হতে পারে।

XNUMX) ਸੈਕਸ ਬਰਾਫ਼ਿਕ ਪ੍ਰਕਾਰ- ਗਨੋਰੀਆ ਜਾਂ ਇਹ ਸੈਕਸ ਸਕਾਰਾਤਮਕ ਸੰਗਮ ਇਸਟ ਇੰਨਫ ਕ੍ਰਾਈਜ਼ਾਈਟ ਤੋਂ ਫ੍ਰੀਸੈਂਸ ਟਾਈਟਲ ਹੋ ਸਕਦਾ ਹੈ।

XNUMX) বিকলাঙ্গ পুরুষাঙ্গ- পেয়রোনিজ বা এই ধরনের সৃষ্টি বিকৃতি থেকে শিশ্নে ব্যথা অনুভব করতে পারেন সঙ্গম কালীন।

XNUMX) যন্ত্রণাদায়ক লিঙ্গোত্থান- লিঙ্গোত্থানের সময় যন্ত্রণাদায়ক পরিস্থিতির নাম প্রায়াপিজম।

ਡੀਸਰੇਨੀਅਰ ਲਕਸ਼ਮਣ

XNUMX) ডিসপারেউনিয়ার প্রথম ও প্রধান লক্ষ্মণ হল সঙ্গমের সময় পরে যোনিদেশে ও ব্যথা।

XNUMX) ਸੈਕਸঙ্গে ও ਤਲপেটের গভীর।

XNUMX) অস্বস্তি ও ਬਿਜਲੀ ਵਿਚਾਰ।

XNUMX) তলপেਟ ਖੀਚ ਦਰਦ।

XNUMX) বিরল ਖੋਜ ਬਹੁਤ সময় রক্তপাত হতে পারে।

ডিসপারেউনিয়া নির্ণয়

XNUMX) ਯੋনি দেশে প্রবেশে রিপোর্ট গুরুত্বপূর্ণ রিপোর্টਰ ਲਈ প্রকাশল পেল এক্সামের ਵੀ, ਰੇਤਾল পরীক্ষা ও প্যাপ্প ਨਿਕਟ করতে পারেন।

XNUMX) সংক্রমণ কি না জানতে যোনিস্রাব বা মূত্র পরীক্ষা করা হতে পারে।

XNUMX) ট্র্যাভ্যাজাইনাল আলট্রাসসাউন্ডের মাধ্যমে ভিতরের গঠনগত গঠন বা ক্ষত বা পরিস্থিতি সমস্যাগুলি কি না জানা যায়। ਏਮਰੋਮੇਟਰੀਓਸੀਸ, ਫ੍ਰੀਬ੍ਰੇਡਸ ਜਾਂ ਸਿਸਟ ਹੋਂਦ ਪਲੇਟਫਾਰਮ ਪਲੱਸ।

৪) কিছু বিষয়ে সমস্যাটি না পড়লে ল্যাপারোস্কোপি করে দেখা হয় কারণ সমাধানের পথ।

ডিসপারেউনিয়া চিকিৎসা

ਸੰਗਰਾਮ ਸਮੇਂ বিভিন্ন ਕਾਰਨ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਸਦਾই যে তার চিকিৎসা ਲਈ ਜ਼ਰੂਰੀ ਅਜਿਹਾਤਾ ਨਹੀਂ। ਜਿਵੇਂ, ਲੂব্রিকেশনের অভাবে এই সমস্যা হলে তার উপায়-প্লে বা শৃঙ্গের সময় বাড়ানো। 'ਵਾਟਰ ਬੇਸਡ ਲੂਬ੍ਰਿਕੈਂਟ' ਦੀ ਵਰਤੋਂ ਕਰਨਾ ਸਿਸਟਮ ਪ੍ਰਾਪਤ ਹੁੰਦਾ ਹੈ। প্রসবের পরে-ই যৌনসংসর্গের জন্য ব্যথা পর কষ্ট স্বাভাবিক। সুখ সময় দিতে হবে। ਜਿੰਮੇਵਾਰੀ ਹਫ਼ਤੇ ਦੇ ਵਯਬਧਾਨ ਵਿਕਾਸ ਦੇ ਬਾਅਦ ਇਹ ਸਮੱਸਿਆ ਤੁਹਾਡੇ ਤੋਂ ਮਿਲਦੀ ਹੈ।

আবার কিছু ক্ষেত্রে চিকিৎসা প্রয়োজন। ਜਿਵੇਂ, ইস্ট্রোজেন ਕ੍ਰੀਮ ব্যবহার করে যোনির শুষ্কতার সমস্যা দূর করা যায়। মেনোপজ থেকে শুষ্কতার সমস্যা হলে ওসপেমিফেন দেখা যেতে পারে।

ਸਿਸਟਮ ਤਾ ਸਾਰ ਕਰਨ ਲਈ ਖਾਸ ਨਿਯੰਤਰਣ ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ।

ਏਂਡোমেট্রিওਰਸਿਸ ਜਾਂ ਸਿਸਟ বা ਇਸ ਕਿਸਮ ਦੇ সমস্যার ক্ষেত্রে উপায় সার্জারি।

থেরা যদি সেক্সুয়াল পি করা যেতে পারে। XNUMX-XNUMX-XNUMX

'ਕੇਗੇਲ ਕੰਟਰੈਕਸ਼ਨਸ' ਅਵੈਸ ਕਰਕੇ ਪੇਲਵਿਕ ফ্লোর পেশীਰ ਸ਼ਕਤੀ ਬਰਗਾੜ ਜਾਂਦੀ ਹੈ। এর ফলে ভ্যাজাইনিসমাস বা যোনির চারপাশের পেশীর খিঁচুনিকে নিয়ন্ত্রণ করা যায়।

ਯੋনিদেশে সংক্রমণ ਤੋਂ সমস্যা ਹੋ ਗਿਆ ਹੈ, ਐਕੰਟੀਨ ਬਾਇਓਟਿਕ ਜਾਂ ਐੰਟਿੰਟੰਗਲ ਹਾਕਮ দেন।

সবশেষে ਕਿਹਾ ਜਾਂਦਾ ਹੈ, ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨ ডিসপারেউনিয়া ਹੁੰਦਾ ਹੈ। অধিকাংশ কারণের চিকিৎসা সম্ভব বা জিনিষপত্রে চিকিৎসা করে উপসর্গটি নিয়ন্ত্রণ করা সম্ভব। ਸਮਾਜ ਸਮੱਸਿਆ ਤੁਹਾਡੇ ਲਈ ਕਾਉਂਸੇਲਿੰਗ ਕਰਨਾ ਹੋਵੇਗਾ। কিন্তু সবার আগে, সমস্যা যে আছে আপনার কাছে মানতে হবে এবং এই নিয়ে আলোচনা করতে হবে। না হলে সমস্যাটি সমাধান করা যাবে না।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) যোগব্যায়াম ਕੀ ডিসপারেউনিয়ায় সিস্টেম পাওয়া যায়?

'ਕੇਗੇਲ ਕੰਟਰੈਕਸ਼ਨਸ' ਅਵੈਸ ਕਰਕੇ ਪੇਲਵਿਕ ফ্লোর পেশীਰ ਸ਼ਕਤੀ ਬਰਗਾੜ ਜਾਂਦੀ ਹੈ। এর ফলে সঙ্গমের সময় ভ্যাজাইনিসমাস বা যোনির চারপাশের পের খিচুনিকে নিয়ন্ত্রণ করা যায়। ਹੋਰ ਸਟਰেস উদ্বেগ অবসাদের, সমস্যার মতো সমস্যাগুলিকে যোগব্যায়াম মনে পড়ফুল্ল ভাব আনে। আরਮ যৌন উদ্দীপনা জাগায়, যোনির ক্ষরণ বা লুব্রিকেশনের জন্য যা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

XNUMX) যোনিদেশে শুষ্কতার সমস্যায় কী সিস্টেম সিস্টেম মেলে?

ভিটামিন এ যোনিদেশে শুষ্কতা দূর করে। খাবারে বা সাপ্লিমেটের সাহায্যে ভিটামিন এ ও বি কমপ্লেক্স নিলে প্রযুক্তি পাওয়া যায়। বিটা ਕੈਰੋਟੀਨ যুক্ত খাবার ਗਾਜ਼ਰ, ਸ਼ਾਕਪਾਤਾ, ​​ਬ੍ਰਕੋਲੀ ਸਿਸਟਮ ਜਿਵੇਂ ਕਿ ਸਿਸਟਮ ਮੇਲੇ। অতিরিক্ত ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড ভ্যাজাইনাল অ্যাট্রফির সমস্যা নিরাময়ে সাহায্য করে। ভিটামিন ই রয়েছে এমন খাবার যেমন কুমড় বীজ, সূর্যমুখীর বীজ, বাদাম, উদ্ভিজ্জ তেল ইত্যাদি ডায়েটে রাখতে হবে।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ