• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਆਈਈਉਆਈ- ਬੱਚੇਲਾਵਰ ਆਸਾਨ ਅਤੇ ਸ਼ੁਰੂਆਤੀ ਪੜਾਅ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 03, 2023
ਆਈਈਉਆਈ- ਬੱਚੇਲਾਵਰ ਆਸਾਨ ਅਤੇ ਸ਼ੁਰੂਆਤੀ ਪੜਾਅ

আমাদের জীবনযাত্রায় সন্তানলাভে অক্ষমতা একটা বড় সমস্যা হচ্ছে। শেষেবিয়েশোনশোনিয়কেকেকেকেকেকেকেকেকেকেকেকেকেকেকেকেিশট বসনতবসন বসনকোথততবসন ਲਈ তারপরে যখন অনেক থিতু হয়ে গেলে ভালোবাসতে খুদে সদস্যকে আনার কথা ভাবছে দম্পতি, থেমে যায় পথের জন্য অনেক সময়। ਪੁਰਾਣੇজনਿਤ ਕਾਰਨ ਜਨতন্ত্র সমস্যা ਬਸ ਬਾਧੇ। গভীর অবসাদ, দুশ্চিন্তা, খাদ্যাবাস, রাত জাগা, অতিরিক্ত আসন, আরও ইত্যাদি বিষয়গুলি যে সমস্যার সমাধান করে। নারী দম্পতি যদি এক বছর চেষ্টা করার পরও সন্তানধারণ না করতে পারে, সেক্ষেত্রে তারা সন্তানলাভে অক্ষম বলে ধরে নেয়। মুশকিল হল সন্তানধারণ, অক্ষমতাকে ক্ষমতাকেন্দ্রে ব্যক্তিগত সমস্যা নিয়ে নিমন্যতাধার ভোগেন এবং চেচে যান। ਪਰ ਇਹ ਵਿਚਾਰਨਾ ਤੋਂ শান্তিপূর্ণ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। কারণ, সন্তানের সমস্যা নেই। সমানের মতো জনবিস্ফোর্ণ রাজ্যও প্রায় ১২ শতাংশ দম্পতি মহিলা মহিলার সমস্যায় ভুগে। আশার, প্রাকৃতিক বা জৈবিক উপায়ে যারা সন্তানধারণ করতে পারছেন না, তাদের জন্য কার্যকর কথা বলতে ক্ষমতাধান বিজ্ঞানে অ্যাসিস্ট কনস্টিশন অ্যাসিস্ট বা গর্ভা পদ্ধতি বিকল্প বন্দোবস্ত রয়েছে। ਹੋਰ ਇਹ ਵਿਧੀ ਸਭ ਤੋਂ ਆਸਾਨ ਅਤੇ ਸ਼ੁਰੂਆਤੀ ਪੜਾਅ ਹੈ আইআইউআই বা ਇਨ ট্রাইউটেরাইন ইনসেমিনੇਸ਼ਨ।

আইআইউআই ਕੀ?

এই চিকিৎসা পদ্ধতির সংযোজন বীর্য থেকে গুণগত মানসম্পন্ন শুষ্করাণু ল্যাবরিতে বাছাই করে (স্পার্ম ওয়াশিং) স্ত্রীর গর্ভে লক্ষ্য করানো হয়, যাতে পরিভ্রম পথক্ষিপ্ত হয়ে তৃণমূল-সবল শুক্রাণু সহজে ডিম্বাণুর সংসারে আসে এবং গর্ভধারণ বাড়ে। এই পদ্ধতির সুবিধা হল, সমস্যা কম, জটিলতা কম, সময় কম, এমনকী খরচও কম।

আইআইউআই পদ্ধতি ਕਦੋਂ ਵੀ ਕਿਉਂ?

XNUMX) যে সব দম্পতির সন্তানহীনতার কারণ অজানা উদাহরণ পরীক্ষা-নিরীক্ষার পরেও অনুর্বরতার সঠিক কারণ জানাতে তাদের ক্ষেত্রে এই পদ্ধতির সাহায্য নিলে সুফল মিলতে পারে।

XNUMX) যে সমস্ত ক্ষেত্রে এন্ড্রোমেট্রিয়াসিসের জটিল ਸਮੱਸਿਆ ਹੈ, ਉਹਨਾਂ ਲਈ ਇਹ ਪ੍ਰਕਿਰਿਆ কার্যকর ਹੈ।

XNUMX) সঙ্গীর ਸ਼ੁਕ੍ਰਾਣੁਰਗੁਣਾਗਤ ਪੁਰਸ਼ਾਤਮਿਕ ਸਮੱਸਿਆ ਇਹ ਵਿਧੀ ਦੀ ਮਦਦ ਨਾਲ ਸੁਫਲ ਮਿਲਦੀ ਹੈ। অনেক সময়ই পুরুষের শুক্রাণুর ঘনত্ব (কনসেনট্রেশন), সচল ক্ষমতা (মবিলিটি) বা গঠন-আয়তনে (মরফোলজি) সমস্যা তৈরি হতে পারে। আইআইআই ਆਈআইআই উন্নত ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਅੱਗੇ ਵਧਾਉਂਦੇ ਹੋਏ গর্ভাশয়ে খুঁজে বের করা হয়।

XNUMX) পুরুষসঙ্গী সহবাসে অক্ষম বা ঠিকমতো বীর্যক্ষরণ না হলে এই কার্যকরী।

XNUMX) অন্য দাতার থেকে শুক্রাণু (ਡੋ স্পার্ম) নিয়ে গর্ভ আই ਧਾਰের ক্ষেত্রে ਆਈইউ হল প্রাথমিক ও কার্যকরী পদক্ষেপ।

৬) ঋতুস্রাব অনিয়মিত, ডিম্বাশয় থেকে প্রতি আশা ডিম্বাণু আসে না বা জরায়মুখ সঙ্কুচিত, তাদের ক্ষেত্রেও এই পদ্ধতি কার্যকর।

XNUMX) জরায়ুর মিউকাস খুব ঘন হলে অনেক সময় শুক্রাণকে ডিম্বাণু দেখাতে দেয় না। আবার জরায়ুর জনিত কারণেও অনেক সময় শুক্রাণু ও ডিম্বাণুর ਮਿਲন না। আইআইউআই পদ্ধতিতে জরায়ু বাইপাস করে গ্রহকে গরাশয়ে শুক্রাণু মিডিয়া দেওয়া এই ਸਮੱਸਿਆ ਨੂੰ ਉਗਾਉਣਾ।

XNUMX) প্রায় বিরল ਖੋਜ আর একটি ক্ষেত্রে এই পদ্ধতির সাহায্য নিয়ে প্রযুক্তি মেলে। ঈশ্বর হল, অনেক মহিলা বীর্যরসে (সিমেন) প্রোটিনে অ্যালার্জি থাকে। ਕੰਡਮੇਰ ਮਦਦে সেক্ষেত্রে ਸਹਿਵਾਸ ਸਲੂਟ ਹੋ ਸਕਦਾ ਹੈ ਗੌਲਧਾਰਣ ਵਿਅਕਤੀ। আইআইউআই-এ সমস্যা শুক্রাণু বাছাই পদ্ধতির সময় কারণ বীর্যের প্রোটিন ও অন্যান্য অপ্রয়োজনীয় উপাদান অনেকটাই বোঝানো হয়, সেহেতু এই এড়ানো যায়।

ਆਈਈਉਆਈ- ਦਾ ਪਰਿਵਾਰ

সিস্টেস্ট কনসেপশন বা সহায়ক গর্ভধানের যে পদ্ধতিতে বেশি তা হল শরীর এবং সবচেয়ে ভালো মনে হয়। ইতিবা মনোভাব এবং পরিবারের অন্য সদস্যদের চক একান্ত কাম্য। ਜਿਵੇਂ ਕਿ ਖੁਦ ਨੂੰ ਤਿਆਰ ਕਰਨਾ ਨਾ ਬਣਾਓ হরমোনের ভারসাম্য নষ্ট হয়। প্রজনন ক্ষমতা যা বড় বাধা। আর ਇੱਕ বিষয় হল, শারীরিক ਤਰੀਕਿਆਂ ਨਾਲ নিজেকে ਬਣਾਉਣਾ। পাহারা হাঁটাচলা, যোগব্যায়াম থেকে লক্ষ্য নিয়ন্ত্রণে থাকবে। ਸਿਹਤ স্বাস্থ্য খাবার ਜਾਰੀ ਰੱਖਣਾ। মদ্যপান বা ধূমপান করা চালনা। ਰਾਤ জাগলে শরীরে ধাকল আসে। তাই ঠিক সময়ে ঘুমিয়ে পড়ੋ ਅਤੇ পর্যাপ্ত ঘুম ਇੱਕান্ত প্রয়োজন। ਸ਼ੁਰੂ ਕਰਨਾ

গর্ভধারে আবশ্যਿਕ কিছু শারীরিক পরীক্ষা করাবেন বর্ণਨਾ। সেক্ষেত্রে পরিস্থিতি সমস্যা পড়বে। হরমোনের ভারসাম্যে হেরফের ਹੋਸ਼ਿਸ਼ਟ দ্বারা ঠিক ਕਰਨਾ ਹੁੰਦਾ ਹੈ। মোট কথাও সবল শুক্রাণু, ডিম্বাণু যোগানের সব ব্যবস্থা করতে হবে।

ডিম্বাণুর ক্ষেত্রে ডিম ফোটার সময় খুবই জরুরি। বাড়িতেই ওভাল্যুয়েশন প্রেডিক্টর কি আপনার সাহায্যে এই সময় দেখতে যেতে পারে। অনেক সময় ফলি কিউলার স্টাডির ট্রান্সভ্যাজাইনাল আলট্রাসাউন্ডের সাহায্য বোধেরা। প্রয়োজনে এইচজি ইঞ্জি সক্রিয় বা কিছু শর্ত দেওয়া ভালো ডিম্বাণু গঠন করার জন্য। ডিম ਫੋਟਰ পরে-পরেই আইআইউআই প্রক্রিয়া শেষ করা হয়।

, পুরুষ বীর্য থেকে উন্নত মানের গুণী শুক্রাণু প্রয়োগ করে ল্যাবরেটরিতে বিশেষ এক প্রক্রিয়া (স্পর্ম ওয়াশিং)। স্পার্ম ব্যাঙ্ক থেকে শুক্রাণু ਨੀਲੇ তা এই পদ্ধতির জন্য তৈরি (ওয়াশড) হয়ে আসে।

ਆਈਈਉਆਈ ਪ੍ਰਕਿਰਿਆ

ক্লিনিকে পুরো প্রক্রিয়াটি খুব বেশি হলে ১৫ থেকে ২০ মিনিট সময় ਲਈ। ਆਰ ਸਿਰਫ ਇੱਕ ਲਈ ਪੰਜ ਮਿੰਟ। এর জন্য এই প্রক্রিয়া যন্ত্রণাদায়ক ਨਹੀਂ। ਉੱਚ ਗੁਣਵੱਤਾ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਕੈਥੀਟਰ ਦੇ ਯੋਨੀ ਰਾਹ

গর্ভাশয়ে খুঁজে পাওয়া যাবে না। কিছুক্ষণ শুয়ে বিশ্রাম নিয়ে গ্রহীতা বাড়ি পেতে যেতে পারেন। ਨਿੱਜੀ ਜੀਵਨ ਯਾਤਰਾ ਕਰਨਾ। ਜੇਕਰ, ਜ਼ਰੂਰ, ਧਿਆਨ ਵਿੱਚ ਰੱਖੇਗਾ। ਇੱਕ-দু' ਦਿਨ হালকা স্পਟਿੰਗ ਕਰਨ ਲਈ ਸੋਚਣਾ ਕੁਝ ਨਹੀਂ ਹੈ।

ਆਈਉਆਈ-ਉਪਦੇਸ਼ ਵਿਚ

ਆਸਾਨੀ ਨਾਲ ਪੜ੍ਹੋ ਅਤੇ ਪੜ੍ਹੋ ਇਸ ਪ੍ਰਕਿਰਿਆ ਵਿੱਚ ਵੀ ਕੁਝ ਸਮੱਸਿਆ ਦੇਖਣ ਨੂੰ ਮਿਲ ਸਕਦੀ ਹੈ। ਜਿਵੇਂ ਕਿ, ਇਨਫ ਗਰੁੱਪ ਗਰੁੱਪ ਇੱਕ ਨੁਕਸਾਨ ਹੁੰਦਾ ਹੈ। ক্যাথিটার ঢোকানোর সময্যার কারণে ক্ষত হলে খুব সম্ভবত রক্তপাত হতে পারে। ਹਾਲਾਂਕਿ ਗਰਵਨ ਧਾਰਨਾ ਦੇ ਆਮ ਪ੍ਰਭਾਵ ਪੜ੍ਹਨਾ ਨਹੀਂ। আর অনেক সময় যমজ বা প্রসবের সন্তানের সব চাইতে হয়। ਜੇਕਰ ਤੁਸੀਂ ਇਸ ਪ੍ਰਕਿਰਿਆ ਲਈ ਸ਼ਾਮਲ ਨਹੀਂ ਹੁੰਦੇ। ডিম ফোটার যে মোনাল কার্যকর করার জন্য প্রয়োগ করা হয় তার শরীরে, তার জন্য। ਚੰਡੀਗੜ੍ਹ: ਟਲপেটে ਦੁਖਦਾਈ ਹੋਣਾ ਚਾਹੀਦਾ ਹੈ। তবে, রক্তপাত বা ব্যথা বা অন্য যে রোগে সমস্যায় অস্বাভাবিকতা দেখা সামনে অবশ্য চাপের পরামর্শ নেওয়া উচিত।

ਆਈਉਆਈ ਫਲਤਾਰ ਹਰ

সাধারণ দু'সপ্তাহ পরে প্রেগন্যান্সি কাউন্সিল করে দেখান হয় গর্ভধারণ কার্যকর হল পট। খেয়াল রাখতে হবে, বাড়িতে প্রেগন্যান্সি কিটে অনেক ভুল ফলাফল ਆ ਸਕਦਾ ਹੈ। যেমন গর্ভধারণ সফল ਖੋਜ শুরুর দিকে শরীরে প্রেগন্যানি চিহ্ন 'কনট গঠন না হরমো সময় ফলস-নেগেটিভ' চিহ্ন আসে। আবার যারা এইচসিজি হরমোনের পরিস্থিতি নিয়েছিলেন, তাদের ক্ষেত্রে গবতী না শক্তি শরীর এই হরমোনের উপস্থিতির জন্য 'ফলস-পজিটিভ' রেজাল্ট আসে। তাই পরীক্ষা করে এই সুনিষ্ট হওয়া তবেই পরবর্তী পদক্ষেপ পদক্ষেপের চাপেরা।

'ਪਜੀਟੀਵ' ਤਾਂ ਮਾਤਰੀਤਾ ਦੀ ਯਾਤਰਾ ਸ਼ੁਰੂ ਹੁੰਦੀ ਹੈ। এ এক নতুন পথ, আশার পথ, আলোর পথ। ਪਰ 'নেগেটিভ' ਖੋਜ কিছু নেই। ਆਈਆਈਆਈਆਈ ਕਰਨ ਦੇ ਮਾਮਲੇ ਵਿੱਚ ਗਰੁੱਪਬਤੀ ਵੇਖਣਾ ਦਸ-XNUMX ਹਿੱਸਾ। প্রতিবার এই পছন্দ বাড়তে ਹੁੰਦਾ ਹੈ। ਆਮ ਤੌਰ 'ਤੇ ਤਿੰਨ ਤੋਂ ਆਈਯੂਆਈ ਕਰਨ ਲਈ ਚਾਰ ਵਾਰ ਵਾਰ ਹਾਰ XNUMX-XNUMX ভাগ ਹੋ ਜਾਂਦੀ ਹੈ। এই জন্য একবার কার্যকর না হলে আরও চার-পাঁচ বার এই পদ্ধতিতে চেষ্টা করা উচিত। ਜੇਕਰ ਤੁਸੀਂ ਇਸ ਪ੍ਰਕਿਰਿਆ ਨੂੰ ਪ੍ਰਾਪਤ ਕਰਨਾ ਚਾਹੁੰਦੇ ਹੋ ਤਾਂ ਅਗਲੇ ਕਦਮ ਵਜੋਂ ਵੀਵੀਐਫ, ਆਈਸੀਐਸਆਈ ਆਦਿ ਦੀ ਮਦਦ ਲਈ ਜਾਂਦੀ ਹੈ। ਯਾਦ ਰੱਖੋ, লক্ষ্য ਇੱਕ ਖੋਜ অনেক। বিশ্বাস আর ইতিবা মনোভাব থাকলে জীবন পথের বড় বড়চক-বিঘ্ন হাসিমুখে পার করা সম্ভব।

স্বীকৃতি জিজ্ঞাসিত প্রশ্নমালা:

  • ਆਈইউআই কতটা ਪੜ੍ਹਨ?

ਆਈਈਉ ਆਈ ਸਧਾਰਨ ਅਤੇ ਸਿੱਖਿਆ ਵਿਧੀ। এই প্রক্রিয়ায় গর্ভধারণে বিরাজমান পরিস্থিতি সমস্যার সম্মুখীন হতে পারে ਨਹੀਂ। ਹਾਲਾਂਕਿ, ਬਹੁਤ ਸਾਰੇ ਸਮੇਂ ਵਿੱਚ ਇਨਕਮ ਗਰੁੱਪ ਗਰੁੱਪ ਵਿੱਚੋਂ ਨਿਕਲਦਾ ਹੈ।

  • ਆਈਈਉਆਈ ਕਦੇ ਸਫਲ ਨਹੀਂ ਹੁੰਦਾ?

আগের দিন, কত দিন ধরে সন্তানের উপরে নেওয়ার চেষ্টা করা হচ্ছে, পুরুষসঙ্গীর বীরে শুক্রাণুর সংখ্যা ও গুণগত মান ইত্যাদি বেশ কিছু বিষযের সফলতার হার জয় করে। % % % %s % % %%%%%%%%% %s ਵੀ تھی۔

  • ਪਹਿਲੀਬਾਰ ਆਈਈਉਆਈ-ਤੇ ਗਰੁਪਧਾਰਕ ਸੋਚ ਕਿੰਨਾ ਕੁਟਾ?

ਮੋਟਾਮੁਟੀ ਤਰੀਕੇ ਨਾਲ XNUMX ਸਾਲ ਕਮਬਯਸੀ ਦੇ ক্ষেত্রে ਪਹਿਲੀ ਵਾਰ ਆਈਉ ਆਈ ਵਿਧੀ ਵਿੱਚ ਗਰੁੱਪਧਾਰਾਈ ਨੀਤੀ ਦਸ ਤੋਂ XNUMX%। ਪੁਰਾਣੇ ਬੜਲੇ ਸਲੋਰ হার কমবে। চল্লিশের ਵੱਧ ਤੋਂ ਵੱਧ ਉਮਰ ਹੋਣ 'ਤੇ ਆਈਉਆਈ ਵਿੱਚ ਗਰੀਬ ਧਾਰਨਾ ਗਰੀਬੀ ਨੀਤੀ ਵਿਧੀ XNUMX ਤੋਂ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਵਿੱਚ ਜਾ ਰਹੀ ਹੈ। তবে আরও কিছু বার এই পদ্ধতিতে চেষ্টা করতে চেষ্টা করুন। ਥਲੇ ਜਾਂ ਅੱਗੇ ਵਾਰੇ ਗਰੌਪਧਾਰਕ ਸਮਝਣਾ ਸਭ ਤੋਂ ਵੱਧ ਹੈ।

  • ਕੀ খাবার মান ਆਈਈਉਆਈ ਵਿਧੀ ਵਿੱਚ ਗਰੌਪਧਾਰਕ ਯੋਜਨਾਬੰਦੀ?

সবুজ শাক সব গ্রুপে ফোলিক অ্যাসিড ও ভিটামিন সিলকলে বলে থাকে, এই সময় জানতে চাই। সূর্যমুখীর বীজ ( সানফ্লাওয়ার সিਡ ) ভিটামিন ই, ਫੋਲੇਟ, ਸੇলেনੀਅਮ ਆਰ ਓਮੇਗਾ XNUMX ਫਾਟੀ ਐਸਿਡ ਹੁੰਦਾ ਹੈ। ਵੀ ਡਾਲ, ਬਿਨਸ, ਆਖਰੌਟ, ডিমের ਕੁਸੁਮ, দারচিਨੀ ਆਦਿ ਖੁਰਾਕੀਤਾ ਰੱਖਣਾ, ਸੁਫਲ ਮੇਲ।

ਸੰਬੰਧਿਤ ਪੋਸਟ

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ