• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. ਸਬੰਧਤ চিকিৎসার খরচের বিভিন্ন এক্সপ্লোর ਕਰੋ: দম্পতিদের ਲਈ ਇੱਕ পূর্ণাঙ্গ নির্দেশিকা

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਫਰਵਰੀ 17, 2024
ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. ਸਬੰਧਤ চিকিৎসার খরচের বিভিন্ন এক্সপ্লোর ਕਰੋ: দম্পতিদের ਲਈ ਇੱਕ পূর্ণাঙ্গ নির্দেশিকা

ਭੂਮਿਕਾ

ফার্টিলিটি রোগীর যখন অনুসন্ধান করা হয়, সেখানে অনেক বিকল্প হাতের কাছে পাওয়া যায়, তার মধ্যে একটি হল ইনট্রাইউটারমিন ইনসেসন (IUI)। আপনি এবং আপনার অংশনার ফার্টিলিটি চিকিৎসার বিভিন্ন বিকল্প সম্বন্ধে খোঁজ খবর নিলে আই.ইউ.আই. (IUI)- এর মূল্যের জানলে আপনি অবাক হতে পারেন! ਇਹ ব্লগ ਅਸੀਂ ਉਹਨਾਂ ਕਾਰਨਾਂ ਬਾਰੇ ਚਰਚਾ ਕਰਾਂਗੇ ਜੋ ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI) - মূল্যকে অপরাপর দ্বারা চিহ্নিত করা এবং তার সাথে যুক্ত হওয়ার জন্য কিছু ইনসাইট প্রদান করা

ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI)-এর ਮੂਲ পরিস্থিতিকে অনুধাবন ਕਰਨਾ

ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI) হল এমনই একটি প্রক্রিয়া যাতে ডিম্বাণু পরিস্ফোটনের মহিলা জরায়ুতে শুক্রাণুকে ভালোভাবে দেখা হয়। ਇਨ-ਵੀਟ੍ਰੋਰਟ ਫਾਰਿਲੀਜੇਸ਼ਨ (IVF) - ਤੁਹਾਡੇ ਸੰਬੰਧ ਬਣਾਉਣਾ ਸਰਵਰਜਾਰੀ ਪ੍ਰਕਿਰਿਆ ਘੱਟ ਹੁੰਦੀ ਹੈ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ. (IVF)- আপনার এটি অনেক বেশি সাশ্রয়ী বিকল্পও বটে। ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI) চিকিত্সা সংক্রান্ত বিকল্প সেইসব দম্পতি আদর্শ বিকল্প ਦੇ ਤੌਰ 'ਤੇ গৃহীত হয়।

ਕਾਰਨ ਕਾਰਨ ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI) ਸਬੰਧਤ ਖਰਚ ਬਦਲੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ

  1. ਕਲੀਨਿਕ ਲੋਕੇਸ਼ਨ: আপনি যেখানে আছেন, আপনি দেখতে পাবেন। (IUI) চিকিৎসার খরচ পরিবর্তিত ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਵੱਖ-ਵੱਖ ਸ਼ਹਿਰਾਂ ਵਿੱਚ স্বাস্থ্য ਸੰਬੰਧੀ ਸੇਵਾ ਅੱਗੇ ਵਧਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ ਅਤੇ লোকেশনে বিদ্যমান ফার্টিলিটি ক্লিনিকের মধ্যে মালিকের ঊর্ধ্বে খুলੋ। ਉਦਾਹਰਨ ਲਈ, মেট্রোপলিটান এলাকাতে গ্রাম্য এলাকা ਜ਼ਿਆਦਾ মূল্য লাগাতে পারে।
  2. ਕਲੀনিকের ਮਸ਼ਹੂਰ ও কর্মদক্ষতা:প্রজনন সংক্রান্ত সম্পর্কপত্রের ডোমেনে পরিচিতির শীর্ষস্থানীয় শীর্ষস্থানীয় সুপ্রতিষ্ঠিত নিক অনেক বেশি ফি পাওয়ার থাকতে পারে। যদিও এইসব ক্লিনিকে প্রায়শই অনেক উন্নত টেকনোলজি, ডাক্তার ও স্পেশালিস্ট ও পূর্ণাঙ্গ ক্ষমতার সুযোগ পাওয়া যায়।
  3. ਵੱਖ-ਵੱਖ ਕਿਸਮਾਂ ਦੀਆਂ ਬੀਮਾਰੀਆਂ ਦੀ ਜਾਂਚ-ਨੀਤੀ:ਆਈ.ਈਉ.ਆਈ. ਇਸ ਸੰਬੰਧੀ ਪ੍ਰਕਿਰਿਆ শুরু ਕਰਨ ਤੋਂ ਪਹਿਲਾਂ, আপনাকে ও আপনার অংশ নারকে বেশ উপসর্গ শনাক্তকরণ পরীক্ষা করা হতে পারে, যার দ্বারা সন্তান ধারণের অক্ষমতা কারণটি আলোচনা পারা যায়। এইসব রোগের মধ্যে রক্ত ​​পরীক্ষা, আল্ট্রাসাউন্ড, সিমেন অন্য বীর্যের বিশ্লেষণ ও অন্যান্য মূল্যায়ন পড়ে। ਤੁਹਾਨੂੰ নির্দিষ্ট ਤੁਹਾਡੇ ਨਿਸ਼ਾਨੇ 'ਤੇ ਤੈਅ ਕਰਨਾ ਇਸ ਸਭ ਦਾ ਮੁੱਲ ਵਧਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ।
  4. শর্ত ਪੱਤਰ: কিছু কিছু ক্ষেত্রে, ডিম্বাণু পরিস্ফটনের কাজ ত্বরান্বিত করতে বা শুক্রাণুর কোয়ালিটি আরও উন্নত করতে, ফার্টিলিটি সংক্রান্ত শর্তপত্র গ্রহণ করার সাজেশন দেওয়া হয়। ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI)- সামগ্রিক মূল্য ব্যয়ণয় এটিকে বজায় রাখতে হবে এই সবগুলির সময়সীমা নির্ধারন বাবদ মূল্য মূল্য মূল্যের থেকে পরিবর্তন করুন।
  5. সংখ্যা: ਕੁੱਲ ਧਾਰਣ ਨੇ ਪਾਵਰ ਲਈ ਆਈ.ਯੂ.ਆਈ পর্যায় সম্পূর্ণ করতে হবে। দেশের স্থানীয় দম্পতির ক্ষেত্রে এটি দেখা যায় যে শুধুমাত্র একটি বা দু'টি-র পরবর্তী সময়ে গৌরধারণ ਸਫਲ ਹੋਇਆ ਹੈ আবার আমাদের দম্পতির ক্ষেত্রে আরও বেশ কয়েকবার প্রচেষ্টার পরে পাওয়া যায়। আপনার লকেয়ার পরিষেবা প্রদানকারীর সাথে কতগুলি পর্যায় হতে পারে তার একটি সংখ্যার বিষয়ে আলোচনা করে রাখুন, কারণ এই পরিস্থিতি মোট মূল্যের ভাল প্রমাণকে সেই অনুযায়ী মেনে নিন।
  6. ਬਹੁਤ ਸਾਰੀਆਂ:স্বতন্ত্র ক্ষমতার উপরে করেনাকে কিছু চাপ দিয়ে, ব্যবহার করতে পারে। এই সমস্ত পরিষেবাগুলি আপনার ফার্টিলিটি চিকিৎসার সামগ্রিক মূল্যের সাথে যোগ করা হতে পারে।

খরচের আনুমানিক মান

ਭਾਰਤ, ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (IUI)-এর মূল্য প্রতি ₹5,000 থেকে ₹25,000-এর রেঞ্জে হতে পারে। এই হিসাবের মধ্যে কনসাল ফি, উপসর্গ শনাক্তকরণ সংক্রান্ত পরীক্ষা, শর্তপত্র ও পরিস্থিতি এই শর্তের সাথে যুক্ত প্রক্রিয়া মূল্য অন্তর্ভুক্ত থাকে। যদিও, এটি অবশ্যই মনে রাখতে হবে যে এই সব খরচই আনুমানিক পরিমাণ এবং শুধুমাত্র উপর কারণ কারণের উপর ভিত্তি করে মূল্যের পরিবর্তন পরিবর্তিত হতে পারে।
এটাও মনে রাখা দরকার যে ফার্টিলিটি চিকিত্সা সংক্রান্ত স্বাস্থ্য সংক্রান্ত বিরোধিতা কভারেজ কার্যকরভাবে ਅੱਗੇ ਵਧਿਆ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਕੁਝ ਬਿਮਾਰ ਪਲਾਨੇ ਆਈ.ਯੂ.ਆਈ- এর খরচের একটি অংশ কভার করা হয়, কিন্তু অন্যান্য অনেক বিমা এমন আছে যাতে কভারেজ সংক্রান্ত সুবিধা পাওয়া যায় না। আপনার পলিসিতে কী কী বিষয় কভার করা হবে তার সম্পর্কে একটি তথ্য দেখতে আপনার বিমা পরিষেবা প্রদানকারীর সাথে বিশদে আলোচনা করতে নিতে নিতে হবে।

আপনার স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী ਨਾਲ খরচের বিষয়ে আলোচনা ਕਰੋ

সংকোচের কারণ ਕਾਰਨ আর্থিক সমস্যার কথা বলতে ইতস্তত ਕਰਦੇ ਹਨ। কিন্তু কিন্তু টিলি কী ডাক্তারি চিকিৎসার ক্ষেত্রে ফারির সংখ্যা কী হতে পারে তার আপনি আপনাকে স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীর সাথে খোলাখুলী ও সৎ কথন চালাতে হবে। ਇਸਦੇ ਨਤੀਜੇ ਵਜੋਂ ਕਲੀਨਿਕ ਤੋਂ ਤੁਸੀਂ ਆਈ.ਯੂ.ਆਈ- এর সাথে যুক্ত খরচাপাতির আরও ভালোভাবে জানতে পারবেন এবং ক্লিনিক দেখাবেন আপনার সাথে সামিল পেমেন্ট করার জন্য উপযুক্ত প্লান তৈরি করা হবে।

ਉਪਸੰਹਾਰ

ਆਈ.ਈ.ਯੂ.ਆਈ. (ਆਈ.ਯੂ.ਆਈ- এর খরচ বিভিন্ন কারণে পরিবর্তিত হতে পারে, যে তালিকার মধ্যে লোকের, প্রতিষ্ঠানের পরিচিতি, উপসর্গ শনাক্তকরণের পরীক্ষা, যুদ্ধপত্র, সংখ্যা ও অধিবেশনে পড়া। এইসব কারণ সম্যকভাবে সুবিধাই আপনি ফার্টিলিটি সম্পর্কিত চিকিৎসা আর্থিক পরামর্শটি আরও ভালোভাবে প্ল্যান করতে পারবেন। মনে রাখবেন, দম্পতি পরিস্থিতি সামনে ਆਪਣੇ ਆਪ ਨੂੰ, তাই আপনি অবশ্যই আপনার জন্য উপযুক্ত ও বৈধ স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীর সাথে নির্দিষ্ট প্রয়োজন এবং উত্তর দিতে হবে।

ਵੀ ਆਈਵੀਐਫ ক্লিনিকে আমরা এটি গবেষণা করতে পারি নিদিষ্ট কোম্পানিই ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসা খরচের নির্দেশনা বিশেষ গুরুত্বের সাথে আলোচনা করেন। আমরা তাই তথ্য প্রদানের ক্ষেত্রে সর্বদাই স্বচ্ছতা বজায় রাখি এবং সাশ্রয় করতে যেতে পারে এমন চিকিৎসা বিকল্প কর্তৃপক্ষ সম্পর্কে গ্রাহকদের অবগত করি। ਤੁਸੀਂ ਜੇ ਆਈ.ਯੂ.ਆਈ বা অন্য ধরনের ফার্টিলিটি চিকিৎসা করানোর চিন্তা-ভাবনা করেন, তাহলে আপনি আপনার স্পেশালিস্টদের কাছ থেকে গ্রহণ করার জন্য একটি মিটিং শিডি করার সাজেশন আমরা দেব। সেই বিষয়ে একজন ব্যক্তি প্রয়োজন যা আপনাকে আপনার সমস্ত প্রক্রিয়া এবং কাস্টমাইজেশন পরিচর্যা করা সম্পর্কে আপনাকে সমস্ত তথ্য প্রদান করতে হবে। তোমার নিজের পিতৃত্ব ਅਤੇ ਮਾਤਰੀਤਾ ਲੀਵ ਇਸ প্রচেষ্টার প্রথম ধাপ আজকে ਸ਼ੁਰੂ ਕਰੋ ਦਿਨ!

প্রায়শই জিজ্ঞাসਿਤ ਸਵਾਲ

1) ਤੁਹਾਡੇ ਕਲੀਨਿਕ ਆਈ.ਯੂ.ਆਈ ਸਬੰਧਤ ਇਲਾਜ ਕਰਨਾ ਕਿੰਨਾ ਖਰਚ ਹੁੰਦਾ ਹੈ?

ਸਾਡੀ ਕਲੀਨਿਕ ਆਈ.ਯੂ.ਆਈ ਸਬੰਧਤ ਇਲਾਜ ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨ ਅੱਗੇ ਹੋ ਸਕਦਾ ਹੈ। এই সমস্ত কারণের মধ্যে নির্দিষ্ট নিয়মাবলী ও প্রক্রিয়া, চিকিত্সার সময়সীমা এবং আপনার ব্যক্তিগত ব্যবহারের জন্য সাজসজ্জা করা যাকোও ধরনের অতিরিক্ত সুবিধা বা শর্তাবলী পড়ে।

2) ਇਸ ਤੋਂ ਇਲਾਵਾ ਪ੍ਰਕਿਰਿਆ ਆਈ.ਯੂ.ਆਈ ਸੰਬੰਧਤ ਇਲਾਜ ਨਾਲ ਕੀ ਹੋਰ ਜਨਤਕ ਮੁੱਲ ਜੋੜਿਆ ਗਿਆ ਹੈ?

ਹਾਂ, ਪ੍ਰਕਿਰਿਆ ਕੀਮਤ, ਆਈ.ਯੂ.ਆਈ চিকিত্সার ਨਾਲ ਹੋਰ অতিরিক্ত মূল্য যুক্ত ਹੈ। এইসব খরচের মধ্যে প্রাথমিক কনসালটেশন বা পরামর্শ গ্রহণ, ফার্টিলিটি কাউন্সিলিং, ਆল্টাসাউন্ড, বাস্তবপত্র ও যেকোনও ফলো-আপ অ্যাপয়েন্টমেন্ট পড়ে। আপনার নির্দিষ্ট চিকিৎসার প্ল্যানের সাথে যুক্ত মূল্যের ব্রেকডাউন প্রায় ਬਾਰੇ আলোচনা আপনাকে অবশ্যই একবার নিজের স্বাস্থ্য ব্যবস্থা প্রদানকারীর সাথে বিস্তারিত আলোচনা করতে হবে।

3) ਨਰ ਬਿਮਾਰ ਪਲਾਇਨ ਕੀ ਆਈ.ਯੂ.ਆਈ ਸਬੰਧਤ ਇਲਾਜ ਖਰਚ ਕਵਰ ਕਰਦਾ ਹੈ?

ਤੁਹਾਡੇ নির্দিষ্ট ਬਿਮਾਰ প্ল্যান ਅਤੇ ਪਾਲਿਸਰ ਦੇ ਉੱਪਰ নেটওয়ার্ক ਆਈ.ਯੂ.ਆਈ ਸਬੰਧਤ চিকিৎসার ਕਵਰੇਜ ਦੇਣਾ ਬਿਮਾ ਅੱਗੇ ਪੇਸ਼ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਕੁਝ বিমার প্ল্যানে ফার্টিলিটি সম্পূর্ণ ਇਲਾਜ আশিক বা কভারেজ পাওয়া ਜਾ ਸਕਦਾ ਹੈ, ਹੋਰ ਕੁਝ ਵੀ ਇਸ ਤਰ੍ਹਾਂ ਦੀ সুবিধা প্ল্যানে ਨਹੀਂ ਮਿਲਦਾ। ਆਈ.ਯੂ.ਆਈ - এর মতো ফার্টিলিটি চিকিৎসার জন্য উপলভ্য কভারেজের রেঞ্জ সম্পর্কে অনুসন্ধান করতে আপনার বিমা পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করে নিতে না।

4) ਆਈ.ਯੂ.ਆਈ ਕਿਸੇ ਵੀ ਕਿਸਮ ਦੀ ਪੇਮੈਂਟ ਵਿਕਲਪਿਕ ਉਪਲਬੱਧਤਾ ਲਈ ਹੈ?

আমরা এটি খুব ভাল পরামর্শ দিতে পারি যে ফার্টিলিটি সংক্রান্ত চিকিৎসার আর্থিক মূল্যের পরামর্শটি আপনার কাছে আপনি জানাবেন। আমাদের রোগীদের মূল্যের সহায়তা প্রদান, আমরা বিভিন্ন প্রকারের পেমেটের বিকল্প সুবিধা প্রদান করে। এর মধ্যে ক্যাশ পেমেন্ট, ਕ੍ਰੈਡਿਟ কার্ড সহযোগে পেমেন্ট করার বিকল্প ਅਤੇ ਹੋਰ ਸਥਾਪਤ প্ল্যানের সুবিধা ਸ਼ਾਮਲ ਹੈ। আমাদের আর্থিক পরামর্শদাতার টিম আপনার সাথে একত্রে কাজ করে আপনার একান্ত পছন্দ অনুযায়ী পেমেন্ট প্ল্যান ডেভেলপ করতে পারে। বলা হয়েছে যে এটিই আপনার পরিস্থিতির সাথে সামঞ্জস্য যোগ করা হয়েছে।

5) ਆਈ.ਯੂ.ਆਈ চিকিৎসার খরচ ਕਢਣ ਦੇ ক্ষেত্রে ਸਹਾਇਤਾ ਦੀ ਲੋੜ ਹੈ?

ਹਾਂ, ਆਈ.ਯੂ.ਆਈ চিকিৎসার খরচ কভার করার ক্ষেত্রে সহায়তার প্রয়োজন আছে এমন ব্যক্তিদের জন্য আমরা বিভিন্ন প্রকার আর্থিক বিকল্প অফার করি। আমাদের ক্লিনিক সেইসব বিভিন্ন পরিচিতি আর্থিক সুবিধা প্রদানকারীর সাথে অংশ নার্শিপে আড্ডা আমার কাছে হেল্‌থ্যায়ার ফায়েন্সের অসাধারণ অভিজ্ঞতা রয়েছে। যাতে ফার্টিলি। চিকিৎসার বিষয়ে সাহায্য করতে এই সমস্ত পরিষেবা প্রদানকারী পেমেন্ট পরিশোধের ধরনের নৈমিত্তিক শর্তাবলী এবং অন্য সুদেও লন সুবিধা অফার। এই ধরনের সুবিধা আর্থিক সহায়তা প্রদানকারীতা আছে এমন ব্যক্তি ও দম্পতিদের আরও সাশ্রয়ী রেটে ফার্টিলিটি চিকিৎসা গ্রহণের সুযোগ দেয় এবং এর ফলে আপনার সন্তানের মুখ দেখতে পারেন।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
8 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਕਲੀਨਿਕਲ ਤਜਰਬੇ ਦੇ ਨਾਲ, ਡਾ. ਸੋਨਾਲੀ ਮੰਡਲ ਬੰਦੋਪਾਧਿਆਏ ਗਾਇਨੀਕੋਲੋਜੀ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਉਹ ਰੋਗਾਂ ਦੀ ਰੋਕਥਾਮ, ਪ੍ਰਜਨਨ ਸਿਹਤ, ਅਤੇ ਬਾਂਝਪਨ ਪ੍ਰਬੰਧਨ ਬਾਰੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਸਿੱਖਿਆ ਦੇਣ ਵਿੱਚ ਮੁਹਾਰਤ ਰੱਖਦੀ ਹੈ। ਨਾਲ ਹੀ, ਉਹ ਉੱਚ-ਜੋਖਮ ਵਾਲੇ ਪ੍ਰਸੂਤੀ ਦੇ ਮਾਮਲਿਆਂ ਦੀ ਨਿਗਰਾਨੀ ਅਤੇ ਇਲਾਜ ਕਰਨ ਵਿੱਚ ਮਾਹਰ ਹੈ। ਆਪਣੇ ਕਰੀਅਰ ਦੌਰਾਨ, ਉਸਨੇ ਕਈ ਵਰਕਸ਼ਾਪਾਂ ਵਿੱਚ ਹਿੱਸਾ ਲਿਆ ਹੈ ਜਿਵੇਂ ਕਿ ਔਰਤਾਂ ਦੀ ਤੰਦਰੁਸਤੀ, ਭਰੂਣ ਦਵਾਈ ਅਤੇ ਇਮੇਜਿੰਗ ਕਮੇਟੀ, ਐਂਡੋਸਕੋਪਿਕ ਸਰਜਰੀ ਅਤੇ ਰੀਪ੍ਰੋਡਕਟਿਵ ਮੈਡੀਸਨ ਆਦਿ 'ਤੇ ਇੰਟਰਨੈਸ਼ਨਲ ਅਪਡੇਟਿਡ।
ਹਾਵੜਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਹੋਰ ਜਾਣਨ ਲਈ

ਸਾਡੇ ਮਾਹਰਾਂ ਨਾਲ ਗੱਲ ਕਰੋ ਅਤੇ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵੱਲ ਆਪਣੇ ਪਹਿਲੇ ਕਦਮ ਚੁੱਕੋ। ਮੁਲਾਕਾਤ ਬੁੱਕ ਕਰਨ ਜਾਂ ਪੁੱਛਗਿੱਛ ਕਰਨ ਲਈ, ਕਿਰਪਾ ਕਰਕੇ ਆਪਣੇ ਵੇਰਵੇ ਛੱਡੋ ਅਤੇ ਅਸੀਂ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਵਾਪਸ ਆਵਾਂਗੇ।


ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ