• English
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ
ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈ.ਵੀ.ਐਫ

অ্যাডেনোমায়োস, কার্যকর, কারণ ও চিকিৎসা ਬਾਰੇ ব্যাখ্যা ਕਰੋ

  • ਤੇ ਪ੍ਰਕਾਸ਼ਿਤ ਸਤੰਬਰ 01, 2023
অ্যাডেনোমায়োস, কার্যকর, কারণ ও চিকিৎসা ਬਾਰੇ ব্যাখ্যা ਕਰੋ

ঋতুস্রাবের সময় তলপেটে ব্যথা, অস্বস্তি কম-বেশি সকলেরই হয়। ਪਰ ਕਾਂਗਰਸ ਸਰਕਾਰ এই যন্ত্রণা পেটে ব্যথা বা ਬਹੁਤ ਗੰਭੀਰ ਹੈ। তলপেট থেকে শুরু করে কোমর, উরু, পিঠের দিকের দিকে ব্যথা অনুভব পড়ে। ਆਮ ਲੋਕਾਂ ਦੀ ਘਾਟ ਵੱਧ রক্তপাত ਹੁੰਦੀ ਹੈ। এমন পরিস্থিতি হয় যে পড়ে কাজকর্ম করাও কঠিন হয়ে, শুয়ে-বসে তৈরি হয়। ਵੱਖ-ਵੱਖ ਕਾਰਨ ਇਸ ਕਿਸਮ ਦੀ ਸਥਿਤੀ ਹੋ ਸਕਦੀ ਹੈ। ਜਿਸ ਦੇ ਵਿੱਚ ਇੱਕ কারণ হল অ্যাডিনোমায়োਸੀਸ। ৩৫-৫০ বছর বয়সী মহিলা, যাঁদের মধ্যে একটি সন্তান জন্মগ্রহণ করেছে বা জরায়ুতে বড় হয়েছে, এই রোগে সমস্যার মুখোমুখি বেশি। ਪਰ, অনেক সময় কমবয়সী নারীও ਇਹ ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ।

ਅਡਿਨੋਮਾਯੋਸੀਸ ਕੀ

জার্মান প্রজননতন্ত্র বিশেষ করে জরায়ুর গঠন ਬਹੁਤ ਗੰਭੀਰ। ঋতুমতী পর্যবেক্ষণ পর হরমোনের প্রভাবে জরায় বা ইউটেরাসের গঠনে বিষয়টা পরিবর্তন হয় বলে আরও জটিল হতে পারে। স্বাভাবিক নিয়মে মহিলাধারী পালন করার জন্য জরায়ুর ভিতরে এন্ডোমেট্রিয়াম তৈরি করা একটি কোল বা লাইন্‌ন হয় প্রতি আশা। নির্দিষ্ট সময়কালের মধ্যে অন্তঃসত্ত্বা না হলে এই লাইনিং খসে যায় প্রকৃতির নিয়মে। ঋਤੁਸ੍ਰਾਬ। জরায় থেকে এই লাইনিং ছিঁড়ে মনে আসে বলে ঋতুস্রাবের দু'তিন দিন আগে থেকে তলপেটে আমারস্বল্প কষ্ট পেতে। কারণ কারণে জরায়ুর ভিতরের এই ਲਾਈਂਗਿੰਗ ਵੀ জরায়ুর চারপাশে পেশীর স্তরে (মামেমিয়াম) এন্ডোমেট্রিয়াল গ্রন্থি বা স্ট্রোমা তৈরির জন্য তাকে ব্যাখ্যা করা হয় বলে অ্যাডিনোমায়োসিস। ਇਸ ਦੇ ਨਤੀਜੇ ਜਰਯੁਰ ਦਰਜਾ ਦੋ ਗੁਣਾਂ ਤੋਂ ਤਿੰਨ ਗੁਣਾਂ ਤੱਕ ਅੱਗੇ ਵਧਣਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ঋতুস্রাবের সময় হরমোনের প্রভাবে এই সব অস্বাভাবিক এন্ডোমেট্রিয়াল গ্রন্থিগুলি ছিড়েড়ে বলে বলে তলপেটে উঠে আসে ও রক্তপাত হয়। ਵੀ clating- এর ਸਮੱਸਿਆ ਹੁੰਦੀ ਹੈ। অ্যাডিওমায়োসিসেপদের অনেকের যৌনসংসর্গের সময় উপস্থিত। সব মডেল জরায়ুর এই রোগটি অনেক শক্তি-যন্ত্রণা টেন আনে। ব্যথা বক্তা রক্তপাতের জন্য নিশ্চিত ਹੈ। গরম জলে স্নান বা সেঁক ਨੀਲੇ আরਮ মেলে। ਹੋਰ হরমোনাল চিকিৎসা ਹਨ। সমস্যা বেশি হলে ল্যাপারোস্কোপিক সার্জারি করা যেতে পারে। ਪਰ, মেনোপজ পর ਇਹ ਸਮੱਸਿਆ আপনা ਤੋਂ ਦੂਰ ਹੋ ਜਾਂਦੀ ਹੈ।

ਅਡਿਨੋਮਾਯੋਸੀਸੇ ਲਕ੍ਸ਼੍ਮਣ

অ্যাডিনোমায়ো গভীরতা বা বিস্তারের এই রোগের লক্ষ্মণ এক-একজনের এক-একরকম হয়।

XNUMX) মহিলাদের মধ্যে প্রায় XNUMX-XNUMX শতাংশের ঋতুস্রাবের সময় অতিরিক্ত রক্তপাত (মেনোরেহজিয়া) হয়। এর ফলে নিষ্ক্রিয়, ঝিমু যোগ অ্যানিমিয়া বা রক্তাল্পতার সমস্যাও দেখা দিতে পারে।

XNUMX) ਬਹੁਤ ঋতুস্রাব অনিয়মিত ਹੁੰਦਾ ਹੈ। স্বাভাবিক ২৮-৩০ ਹਲਕੀ ঋতুস্রাব প্রায় ৩৫-৪০ দিন অন্তর কখনও তারও বেশি ব্যাধি হয় এবং তখন অনেক রক্তপাত হতে পারে।

XNUMX) মহিলা মহিলারা প্রায় XNUMX শতাংশ শ্রোণীদেশে ব্যথার সমস্যায় ভোগেন। বিশেষ করে ঋতুস্রাবের ਪਹਿਲਾਂ ਤਲপেটে খিঁচনো ব্যাথা (ডিসমেরিয়া) হতে ਹੁੰਦਾ ਹੈ।

XNUMX) অ্যাডিনোমাসিসেস সীমান্তের মধ্যে অনেক ਸੈਕਸসংসর্গের সময় ব্যথা অনুভব।

XNUMX) এই রোগে জরায়ুর ভীষন দেখা যায় বলে ਤਲ বা ফোলা বড় অংশ।

XNUMX) জরায়ুর ਤਰੱਕੀ ਵਧਾਉਣ ਲਈ ਕੋਈ ਵੀ ਕੋਈ ਬਲਾਡਰ বা মূত্রথলিতে চাপ দেন।

XNUMX) অ্যাডিনোমায়োসিস থেকে সন্তানধারণের অক্ষমতা সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ। এই সমস্যাটি থাকলে জরায়ুরণ সহজে নিজেকে প্রতিস্থাপন করতে না ভ্রু। ਕਾਰਨ ਗਰਭਪਾਤ ਦੇ ਨਤੀਜੇ ਹੁੰਦੇ ਹਨ। ਬਹੁਤ ਸਾਰੇ ਮਾਮਲੇ ਅਕਾਲ ਪ੍ਰਸਬ ਵਰਗ ਪਹਿਲਾਂ ਪ੍ਰਸਬ ਨਹੀਂ ਹੁੰਦੇ।

৮) অ্যাডিনোমায়োসিস থাকে, তাদের মধ্যে অনেকেরই জরায়ুর অন্য সমস্যা দেখা যায়। সমীক্ষা ਸਲਾਹ, ਲਗਭਗ XNUMX% ਯੂਟੇਰਾਇਨ ਫਾਈਬਰੇਡ, XNUMX% ਪ੍ਰਤੀਸ਼ਤ ਏਂਡਰੋমেট্রিওਸੀਸ, ​​XNUMX ਸ਼ਤਾংসের ਏੰਡੋਮੇਟਰੀ ਪਾਲੀਪ ਹੁੰਦੇ ਹਨ।

ਅਡਿਨੋਮਾਯੋਸੀਸੇਸ ਕਾਰਨ

অ্যাডিনোমায়োসিস ঠিক কী কারণে তা এখনও অজানা। মনে করা হয় হয়রায়ুতে শব্দটি এই বিপর্যয়ের সূচনা হয়, আর যেটা এন্ডোমে ট্র্রিয়াম আর মায়োরিয়ামের মধ্যে বিভেদমে ট্রুকে দেয়। সিজারিয়ান স্যরের সাহায্য প্রসব হরমো ਜਿਵੇਂ, ਲੋਕਲপার ਸਟ੍ਰੋজেনিজম, এস প্রোল্যাকটিনের প্রভাব বৃদ্ধি ਆਦਿ ਤੋਂ ਵੀ এই সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ। অ্যাডিনোমায়োসিসের পিছনে জিনগত কারণকে কিছু গবেষণায় ব্যক্তিগত করা হয়েছে।

ਅਡਿਨੋਮਾਯੋਸੀਸ ਨਿਰਣਯ

XNUMX) শ্রোণীদেশ পরীক্ষা (লভিক এক্সাম)- চিহ্ন করুন সাধারণ কার্যকর সময়ে জরায়ুর উদ্দীপক, নরম ভাব ও ব্যথা রয়েছে কি না আলোচনা করতে পারেন। তখন নিশ্চিত স্ট্যাটাসের জন্য

XNUMX) ਅਲਟ੍ਰਾਸਾਉਂਡ- শব্দਤਰঙ্গের সাহায্যে শ্রোণীদেশের ভিতরের অঙ্গপ্রত্যঙ্গের ছবি পাওয়া যায় ট্রান্সভ্যাজাইনাল আলট্রাসাউন্ড পদ্ধতি। এই ছবি থেকে দেওয়া যেতে পারে জরায় মোটা হয়ে কি না। ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ ‍ মোটামুটি ভাবে ট্রান্সভ্যাজাইনাল আলট্রাসাউন্ডে অ্যাডিনোমায়োসিস ਹੈ (XNUMX শতাংশ সেনসিটিভিটি) ਨਹੀਂ (XNUMX শতাংশ স্পেসিফিসিটি) তা নির্ণয় করা সম্ভব। অনেক সময়, অ্যানানোমায়োসিস ইউটেরাইন BRAYDER PLAY ডিনার ডিনার ড্যাপলার আলট্রাসোনোਗਰਾਫੀ

XNUMX) এমআর এই ਤਕਨਾਲੋਜੀ ਦੀ ਮਦਦে ਬਹੁਤ আই- আর ਵੱਧ নিশ্চিত রোগ ਬਾਰੇ। XNUMX শতাংশ সেনসিটিভিটি (অ্যাডিনোমায়োসিস ਹੈ) ਅਤੇ XNUMX শতাংশ স্পেসিফিসিটি (অ্যাডিনোমায়োসিস নেই) পাওয়া যায়।

ਅਡਿਨੋਮਾਯੋਸੀসে ਇਲਾਜ

ਏਂਡੋਮੇਟਰੀਯਲ ਟੀਸੁਯੂ ਵਿਸਥਾਰ ਦੇ ਅਨੁਘਟਕ ਇਸਟ੍ਰੋਜਨ। তাই মেনোপজের পর এই হরমোনের অনুপস্থিতিতে অ্যাডিনোমায়োসিস আপ্পন সেরে যায়। ਉਸ ਤੋਂ ਪਹਿਲਾਂ ঋতুমতী ਜੀਵਨ ਦੀ ਇਹ ਬੀਮਾਰੀਆਂ ਹੱਥਾਂ ਤੋਂ ਮੁਕਤੀ ਲਈ ਆਉਂਦੀਆਂ ਹਨ।

XNUMX) গরম জলে স্নান, গরম সেঁক, মাসাজ করে আরাম ਮੇਲ।

XNUMX) পেটের ব্যথা ਜ਼ਿਆਦਾ ਹੋਣ 'ਤੇ তা ਘੱਟ ਕਰਨ ਲਈ ਕੁਝ ਸੁਧਾਰ (ENSAIDI বা ন্যুনਸਟেরিয়াল অ্যান্টি-ਇਨফ্লেমেটরি ਰਲਸ) ਹੈ।

৩) অস্বাভাবিক রক্তপাতের জন্য কিছু হরমোনাল কার্যকর প্রয়োগ করা যায়। ਜਿਵੇਂ ਕਿ হরমোনাল ইনট্রাইউটেরਾਈਨ ਡ੍ਰਾਈਵਰ ਬਾਈ ਆਈਉਡੀ ਆਦਿ।

XNUMX) নিরোধক বড়ি নিয়ম ঋতুস্রাবের ব্যথা স্বাভাবিক এবং রক্তপাতও ক্ষমতা। এমনকী স্বল্পমেয়াদে অ্যাডিনোমায়োসিসে প্রকোপ কমতাও সাহায্য করে জন্মনিরোধক বড়ি।

XNUMX) হরমোনাল নয় এমন সৃষ্টির মধ্যে ট্রানেক্সামিক অ্যাসিড রক্তপাত কমাতে সাহায্য করে।

XNUMX) l এর মধ্যে সবচেয়ে কম ধাতুযুক্ত হল ਯੂ ਇਹ প্রধান জরায়ুর মূল দুটি' ধমনী (ইউটেরাইন আর্টারি) বন্ধ করে জরায়ুতে রক্তসংবহন কমানো হয়। অক্সিজেনের অভাবে অ্যাডিনোমাসিস বিকাশ ও বিস্তারিত বাধা হয়। XNUMX-XNUMX শতাংশ মহিলা এই উপায়ে উপকৃত হন। তবে এর কিছু সমস্যাও ਹੈ। এটা করতে গিয়ে জরায়ুতে ইনফ আক্রমণ, অভ্যন্তরীণ রক্তপাত ਹੋ ਸਕਦਾ ਹੈ। ডিম্বাশয়ের কার্যকারিতাও সমাধান হতে পারে।

XNUMX) ল্যাপারোস্কোপ বা হিস্টেরোস্কোপের সাহায্যে জরায়ুর পেশী থেকে অ্যাডিনোমায়োমা অপসারণ করা যায়। ਇਹ অস্ত্র ਚਾਰੋਪ ਮਿੱਠਾ ਅਤੇ ਦਾ ਨਤੀਜਾ ਹਾਰ ৫০ ਪ੍ਰਤੀਸ਼ਤ। এই অস্ত্রচারোপ করতে মায়োমেয়্যাট্রি বা জরায়ুর পেশী যেতে যেতে পারে। ਪਰ, অস্ত্রোপচার কার্যকর ਹੋਣਾ ব্যথা ও রক্তপাত ਤੋਂ মুক্তি মেলে। এমনকী সন্তানধারণ অক্ষমতা সমস্যাও দূর করা যায়। ਇਹ ਹਥਿਆਰਾਂ ਦੇ ਬਾਅਦ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ মহিলা ਧਾਰਨਾ ਵਿੱਚ ਸਮਰੱਥ ਹੁੰਦੇ ਹਨ। ਜਿਸ ਦੇ ਵਿੱਚ XNUMX ਪ੍ਰਤੀਸ਼ਤ ਬੱਚੇ ਪੈਦਾ ਕਰਦੇ ਹਨ।

XNUMX) ਬਰਾਂਡসার ਡੋਮੇਨਧਾਰਕ ਯੋਜਨਾਵਾਂ ਨੂੰ ਜਾਰੀ ਰੱਖਣ ਲਈ ਐਕਰੋਮੇਟਰੀਅਮ ਐਟੈਸ਼ਨ ਟੈਕਨਾਲੋਜੀ ਐਟੋਮੇਟਰੀਅਮ অপরাণ বা ਐੰਡਰੋমেট্রিয়াল ਲੇয়ারকে স্প্যানিশ ਐਡੀনোমায়োসি সমস্যা ਤੋਂ মুক্তি ਮਿਲ ਸਕਦੀ ਹੈ। ਜੇਕਰ অগভীর বা অবিস্তৃত অ্যাডিনোমায়োসিসের ক্ষেত্রে শুধু ਇਸ ਵਿਧੀ ਦੀ ਮਦਦ ਲੈਣੀ ਹੁੰਦੀ ਹੈ। হাই এনারেনার রেডিওফ্রিকোয়েন্সি, ਮਾਈਕ੍ਰੋওয়েভ এনার্জি থেকে শুরু করে থার্মাল বেলুন, গরম জল সঞ্চালন, ওয়্যার-লুপ রিস ক্রিট, ਲੇਜ਼ਰ, ইলেকট্রিক ਵੇਅਰਡ ਰੋਲਰਬਲ-সহ বেশ কিছু উপায়ে এন্ড্রোমেটিক ਬਿਨਸਟ ਕੀਤਾ ਜਾਂਦਾ ਹੈ।

XNUMX) ਸਥਿਤੀ ਜੇਕਰ ਬਹੁਤ ਜ਼ਿਆਦਾ ਹੁੰਦੀ ਹੈ, ਉਦੋਂ ਹਿਸਟੇਰੈਕਟੋਮੀ ਸ਼ਬਦ ਪੂਰੇ ਜਰਾਯੂ ਟਾਈ ਬਾਦ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖਬਰਾਂ ਇਕਾਧਾਰੀ ਸ਼ੁਰੂਆਤੀ ਅਤੇ ਆਖਰੀ ਤਰੀਕਾ। XNUMX-XNUMX-XNUMX XNUMX-XNUMX-XNUMX মার্টিল ল্যাপারসস্কোপির সাহায্যে এটাকে খুঁজে পাওয়া রোবট উপস্থিতি বা ওপেন সার্জারি করেও অনেক সময় হিস্টেরেক্টোমি করা হয়।

এককথায় বলা যায়, অ্যাডিনোমায়োসিস হল এমন একটা স্ত্রী-রোগ যেটা ঋতুস্রাবের সময় জীবন দুর্বিষহ করে তোলে। এর থেকে রিলিফ বাস্তি দিতে ভরসা সেই চিকিৎসা স্বাতন্ত্র বিজ্ঞান। ਤੁਹਾਨੂੰ পর মাস ব্যথা-যন্ত্রণার লক্ষণ এড়াতে শব্দের দ্বারস্থ নৈকট্য আশু।

স্বীকৃতি জিজ্ঞাসਿਤ প্রশ্নমালা

XNUMX) অ্যাডিনোমায়োਸੀਸ ਤੋਂ ਕੀ ਕੈਨਸਾਰ ਹੋ ਸਕਦਾ ਹੈ?

ਨਾ, অ্যাডিনোমায়োਸੀਸ ਤੋਂ CANSARD ঘাত-প্রতিঘাত ਹੁੰਦਾ ਹੈ।

XNUMX) অ্যাডিনোয়োসিস কী সন্তানধারী পরিকল্পনা বাধা দেয়?

ਹਾਂ, অ্যাডিনোমায়োসিস সন্তানধারণে অক্ষমতা সমস্যা ਹੋ ਸਕਦੀ ਹੈ। তবে মোনাল থেরাপি করে বা অন্য বেশ কিছু সমস্যা চিকিৎসা পদ্ধতির সাহায্যে সেই হার নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণও করা যায়। অ্যাডিনোমাসিসের ক্ষেত্রে মূলটা হয় গ্রাবস্থার পরিকল্পনা শুরুতে ভ্রু নিজেকে জরায়ুর সমস্যা প্রতিস্থাপিত করতে না পারায়। ফলে ਆਰਵੇਅਰতততহয়োসমযাসম থাসমকোসম. আর অকাল প্রসব বাজিਜ਼ ਪਹਿਲਾਂ প্রসবের বিপদও থাকে।

XNUMX) অ্যাডিনোমায়োসিਸ ਅਤੇ ਏਂਡোমেট্রিওসিসের মধ্যে ਕੀ?

>দু'টি সমস্যাই ਏੰਡੋਮੇਰੀ ট্রিਆਲ ਟੀਸੁਯੂ। ਏਂਡনোমেট্রিਆਲ ਤੀਸਿਊ জরায়ুর পের সারাংশ বিস্তারিত বিবরণকে বলে অ্যাডিমায়োਸੀਸ। আর এন্ডোমেট্রিয়াল TISUJRAYURU গিয়ে ডিম্বাশয় বা ফ্যালোপ টিউবে বা অন্যত্র বিস্তারিত জানাকে বলে এন্ডোমেট্রিওসিস। দু'টি সমস্যা। তবে অ্যাডিনোমায়োসিসের ক্ষেত্রে রক্তপাত বেশি হয়।

XNUMX) কারਡ ਐਡੀনোমাਯੋਸੀਸ ਗੰਭੀਰ ਨੁਕਸਾਨ ਵੱਧ?

XNUMX থেকে XNUMX ਸਾਲ ਪੁਰਾਣੇ যাঁদের একটি বিশেষ সন্তানের জন্ম হয়েছে সি-স ক্রাইটেড ড্রাইভ ড্রাইভ সার্জা (Jemon Ute Brayed অপসারণ) এন্ডন্ডোমেট্রিওসিওনস রয়েছে, এ্যাডিনোমায়োসিসে গুরুতর কার্যকর।

ਕੇ ਲਿਖਤੀ:
ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਨੇ ਡਾ

ਸਲਾਹਕਾਰ
ਡਾ. ਸਵਾਤੀ ਮਿਸ਼ਰਾ ਇੱਕ ਅੰਤਰਰਾਸ਼ਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਸਿਖਲਾਈ ਪ੍ਰਾਪਤ ਪ੍ਰਸੂਤੀ-ਗਾਇਨੀਕੋਲੋਜਿਸਟ ਅਤੇ ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਮਾਹਰ ਹੈ। ਉਸਦੇ ਵਿਭਿੰਨ ਤਜ਼ਰਬੇ, ਭਾਰਤ ਅਤੇ ਸੰਯੁਕਤ ਰਾਜ ਅਮਰੀਕਾ ਦੋਵਾਂ ਵਿੱਚ, ਉਸਨੂੰ IVF ਦੇ ਖੇਤਰ ਵਿੱਚ ਇੱਕ ਸਤਿਕਾਰਤ ਸ਼ਖਸੀਅਤ ਦੇ ਰੂਪ ਵਿੱਚ ਸਥਾਨ ਦਿੱਤਾ ਗਿਆ ਹੈ। ਲੈਪਰੋਸਕੋਪਿਕ, ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ, ਅਤੇ ਸਰਜੀਕਲ ਜਣਨ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੇ ਸਾਰੇ ਰੂਪਾਂ ਵਿੱਚ ਮਾਹਰ ਜਿਸ ਵਿੱਚ ਆਈਵੀਐਫ, ਆਈਯੂਆਈ, ਪ੍ਰਜਨਨ ਦਵਾਈ ਅਤੇ ਆਵਰਤੀ ਆਈਵੀਐਫ ਅਤੇ ਆਈਯੂਆਈ ਅਸਫਲਤਾ ਸ਼ਾਮਲ ਹਨ।
18 ਸਾਲਾਂ ਤੋਂ ਵੱਧ ਦਾ ਤਜਰਬਾ
ਕੋਲਕਾਤਾ, ਪੱਛਮੀ ਬੰਗਾਲ

ਸਾਡਾ ਸਰਵਿਸਿਜ਼

ਜਣਨ ਇਲਾਜ

ਜਣਨ ਸ਼ਕਤੀ ਨਾਲ ਸਮੱਸਿਆਵਾਂ ਭਾਵਨਾਤਮਕ ਅਤੇ ਡਾਕਟਰੀ ਤੌਰ 'ਤੇ ਚੁਣੌਤੀਪੂਰਨ ਹਨ। ਬਿਰਲਾ ਫਰਟੀਲਿਟੀ ਅਤੇ ਆਈਵੀਐਫ ਵਿਖੇ, ਅਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਦੀ ਤੁਹਾਡੀ ਯਾਤਰਾ ਦੇ ਹਰ ਪੜਾਅ 'ਤੇ ਤੁਹਾਨੂੰ ਸਹਾਇਕ, ਵਿਅਕਤੀਗਤ ਦੇਖਭਾਲ ਪ੍ਰਦਾਨ ਕਰਨ 'ਤੇ ਧਿਆਨ ਕੇਂਦਰਿਤ ਕਰਦੇ ਹਾਂ।

ਮਰਦ ਬਾਂਝਪਨ

ਬਾਂਝਪਨ ਦੇ ਸਾਰੇ ਕੇਸਾਂ ਵਿੱਚੋਂ ਲਗਭਗ 40%-50% ਲਈ ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦਾ ਕਾਰਨ ਬਣਦਾ ਹੈ। ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਦਾ ਘਟਣਾ ਜੈਨੇਟਿਕ, ਜੀਵਨ ਸ਼ੈਲੀ, ਡਾਕਟਰੀ ਜਾਂ ਵਾਤਾਵਰਣਕ ਕਾਰਕਾਂ ਦਾ ਨਤੀਜਾ ਹੋ ਸਕਦਾ ਹੈ। ਖੁਸ਼ਕਿਸਮਤੀ ਨਾਲ, ਮਰਦ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਦੇ ਜ਼ਿਆਦਾਤਰ ਕਾਰਨਾਂ ਦਾ ਆਸਾਨੀ ਨਾਲ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ।

ਅਸੀਂ ਪੁਰਸ਼ ਕਾਰਕ ਬਾਂਝਪਨ ਜਾਂ ਜਿਨਸੀ ਨਪੁੰਸਕਤਾ ਵਾਲੇ ਜੋੜਿਆਂ ਲਈ ਸ਼ੁਕ੍ਰਾਣੂ ਪ੍ਰਾਪਤੀ ਦੀਆਂ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਅਤੇ ਇਲਾਜਾਂ ਦੀ ਇੱਕ ਵਿਆਪਕ ਸ਼੍ਰੇਣੀ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਦਾਨੀ ਸੇਵਾਵਾਂ

ਅਸੀਂ ਆਪਣੇ ਮਰੀਜ਼ਾਂ ਨੂੰ ਇੱਕ ਵਿਆਪਕ ਅਤੇ ਸਹਾਇਕ ਦਾਨ ਪ੍ਰੋਗਰਾਮ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ ਜਿਨ੍ਹਾਂ ਨੂੰ ਉਨ੍ਹਾਂ ਦੇ ਉਪਜਾਊ ਇਲਾਜਾਂ ਵਿੱਚ ਦਾਨੀ ਦੇ ਸ਼ੁਕਰਾਣੂ ਜਾਂ ਦਾਨੀ ਅੰਡੇ ਦੀ ਲੋੜ ਹੁੰਦੀ ਹੈ। ਅਸੀਂ ਭਰੋਸੇਮੰਦ, ਸਰਕਾਰੀ ਅਧਿਕਾਰਤ ਬੈਂਕਾਂ ਦੇ ਨਾਲ ਭਾਈਵਾਲੀ ਕੀਤੀ ਹੋਈ ਹੈ ਤਾਂ ਜੋ ਉਹ ਗੁਣਵੱਤਾ ਭਰੋਸੇਮੰਦ ਦਾਨੀਆਂ ਦੇ ਨਮੂਨੇ ਪ੍ਰਾਪਤ ਕਰ ਸਕਣ ਜੋ ਖੂਨ ਦੀ ਕਿਸਮ ਅਤੇ ਸਰੀਰਕ ਵਿਸ਼ੇਸ਼ਤਾਵਾਂ ਦੇ ਆਧਾਰ 'ਤੇ ਤੁਹਾਡੇ ਨਾਲ ਧਿਆਨ ਨਾਲ ਮੇਲ ਖਾਂਦੇ ਹਨ।

ਜਣਨ-ਸ਼ਕਤੀ

ਭਾਵੇਂ ਤੁਸੀਂ ਮਾਤਾ-ਪਿਤਾ ਬਣਨ ਵਿੱਚ ਦੇਰੀ ਕਰਨ ਦਾ ਇੱਕ ਸਰਗਰਮ ਫੈਸਲਾ ਲਿਆ ਹੈ ਜਾਂ ਡਾਕਟਰੀ ਇਲਾਜ ਕਰਵਾਉਣ ਜਾ ਰਹੇ ਹੋ ਜੋ ਤੁਹਾਡੀ ਜਣਨ ਸਿਹਤ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰ ਸਕਦਾ ਹੈ, ਅਸੀਂ ਭਵਿੱਖ ਲਈ ਤੁਹਾਡੀ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਸੁਰੱਖਿਅਤ ਰੱਖਣ ਲਈ ਵਿਕਲਪਾਂ ਦੀ ਖੋਜ ਕਰਨ ਵਿੱਚ ਤੁਹਾਡੀ ਮਦਦ ਕਰ ਸਕਦੇ ਹਾਂ।

ਗਾਇਨੀਕੋਲੋਜੀਕਲ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ

ਕੁਝ ਸਥਿਤੀਆਂ ਜੋ ਔਰਤਾਂ ਵਿੱਚ ਉਪਜਾਊ ਸ਼ਕਤੀ ਨੂੰ ਪ੍ਰਭਾਵਤ ਕਰਦੀਆਂ ਹਨ ਜਿਵੇਂ ਕਿ ਬਲਾਕ ਫੈਲੋਪਿਅਨ ਟਿਊਬ, ਐਂਡੋਮੈਟਰੀਓਸਿਸ, ਫਾਈਬਰੋਇਡਜ਼, ਅਤੇ ਟੀ-ਆਕਾਰ ਦੇ ਬੱਚੇਦਾਨੀ ਦਾ ਇਲਾਜ ਸਰਜਰੀ ਨਾਲ ਕੀਤਾ ਜਾ ਸਕਦਾ ਹੈ। ਅਸੀਂ ਇਹਨਾਂ ਮੁੱਦਿਆਂ ਦੇ ਨਿਦਾਨ ਅਤੇ ਇਲਾਜ ਲਈ ਕਈ ਤਰ੍ਹਾਂ ਦੀਆਂ ਉੱਨਤ ਲੈਪਰੋਸਕੋਪਿਕ ਅਤੇ ਹਿਸਟਰੋਸਕੋਪਿਕ ਪ੍ਰਕਿਰਿਆਵਾਂ ਦੀ ਪੇਸ਼ਕਸ਼ ਕਰਦੇ ਹਾਂ।

ਜੈਨੇਟਿਕਸ ਅਤੇ ਡਾਇਗਨੌਸਟਿਕਸ

ਮਰਦ ਅਤੇ ਮਾਦਾ ਬਾਂਝਪਨ ਦੇ ਕਾਰਨਾਂ ਦਾ ਨਿਦਾਨ ਕਰਨ ਲਈ ਬੁਨਿਆਦੀ ਅਤੇ ਉੱਨਤ ਜਣਨ ਜਾਂਚਾਂ ਦੀ ਪੂਰੀ ਸ਼੍ਰੇਣੀ, ਵਿਅਕਤੀਗਤ ਇਲਾਜ ਯੋਜਨਾਵਾਂ ਦਾ ਰਾਹ ਬਣਾਉਂਦੀ ਹੈ।

ਸਾਡੇ ਬਲੌਗ

ਪੇਸ਼
ਅੱਗੇ ਵਧੋ 'ਤੇ ਕਲਿੱਕ ਕਰਕੇ, ਤੁਸੀਂ ਸਾਡੇ ਨਾਲ ਸਹਿਮਤ ਹੁੰਦੇ ਹੋ ਨਿਬੰਧਨ ਅਤੇ ਸ਼ਰਤਾਂ ਅਤੇ ਪਰਾਈਵੇਟ ਨੀਤੀ

ਤੁਸੀਂ ਸਾਡੇ ਤੇ ਵੀ ਪਹੁੰਚ ਸਕਦੇ ਹੋ

ਕੀ ਤੁਹਾਡੇ ਕੋਲ ਕੋਈ ਸਵਾਲ ਹੈ?

ਫੁੱਟਰ ਤੀਰ