• English
બિરલા પ્રજનનક્ષમતા અને IVF
બિરલા પ્રજનનક્ષમતા અને IVF

গ্রোধারধার জন্য ডিম্বাশয়ের ফলিকল- এর ঘোষণা શું?

  • પર પ્રકાશિત જાન્યુઆરી ૫, ૨૦૨૧
গ্রোধারধার জন্য ডিম্বাশয়ের ফলিকল- এর ঘোষণা શું?

બહુવિધ સભ્યતા દંપતી ক্ষেত্রেই પિતૃત્વ અથવા માતૃત્વ એક મહત્વપૂર્ણ লক্ষ্য. જો કે, ધરણ સર્વદા દરેક માટે એક સરળ પણ ઝડપી યાત્રા નથી. গর্ভধারণ চেষ্টা করার সময় অনেক দম্পতি বিভিন্ন সমস্যার সমাধান ও তার સાથે કલકલ પ્રશ્નો হন. ‘আমি কেন গর্ভধারণ করতে পারব না? বাবামায়েদের কাছে এটি একটি સામાન્ય প্রশ্ন. এই প্রশ্নের উত্তর খোঁজার উপায় আপনার শরীরকে આ શોધની બાબતમાં, શોધો વિચારધારા માટે ફલિકલ જવાબ કેવી રીતે જોઈએ તે વિશે જાણવાની શરૂઆત કરો. 

વિશ્વ આરોગ્ય સંસ્થા (WHO), વિશ્વ 48 প্রায় XNUMX দম্পতিরা প্রতি বছর দেশের জন্য যথেষ্ট જો કે, এই দম্পতিদের মধ্যে কতটা সক্রিয় তত্ত্বাবধান চাই সে সম্পর্কে তথ্য প্রমাণ পাওয়া। এমনটি কারণ হিসেবে মহিলা প্রজনন তার কার্যকারিতা সম্পর্কে সচেতনতা এবং অভাব

આ આર્ટીકલ, আমরা বিড়লা ফার্টিলিটি এবং ভিভি-এর অবস্থানগত ফার্টিলিটি আইডি ডাঃ মিনু বশিষ্ঠ আহুজার হুমকি অন্তর্দৃষ্টি দিয়ে গ্রুপ শীর্ষস্থানের জন্য ন্যূতম ডিম্বের ঘোষণা সম্পর্কে জানুন. 

ফার্টিলিটি যত্ন મેળવવી તે ভারী চিকিত্সাগত পরিভাষার কারণে কোড ব্যবহার વિভ্রান্তিকর થઈ શકે છે. বিড়লা ফাটিলিটি এবং আইভিটি, ক্লিন আধিকারিক পরীক্ষা, ডাক্তারের সাথে আমরা আমাদের রোগীদের অবহিত અને শিও করি, যাতে তারা তাদের স্বাস্থ্যের বিষয়ে জানতে পারে এবং বুদ্ধিমান ও অবহিত নিতে পারে. 

ફળીકલ-এর નમ્રતા આપો

ફળીકલ কি?

ডিম্বাশয়ের ফলিকল হ’ল একটি তরল পদ্ধতি থালি যা একটি অপরিণত ডিম ধারণ করে, যা ডিম্বাশয় হিসাবেও পরিচিত. ডিম্বাশয়ের ফলিকল-গুলি মহিলার জরায়ুতে এখনও বিকাশলাভ শুরু કરે છે. તમે લગભગ 1 માંથી 2 ফলિકল ગ્રહણ કરો છો, જે તમારા જૂના સમયની સાથે મળીને થોડીવાર શરૂ થશે. বয়ঃসন্ধি কালে দেখা করার সময়, તમારી કુલ 300,000 થી 400,000 ফলিকল হতে পারে. 

আপনার মাসিক চক্রের সময় প্রতি আশা, ফলিকল- એક ক্রম বৃদ্ধি এবং পরিপক্ক হতে শুরু કરો. જો કે, એક ફળીકલ ઉમેદવારને ફક્ત એક જ ફળની મદદથી પસંદ કરવામાં આવે છે. 

ডিম্বস্ফোটনের સમય, એક ফলিকલ યોગ્ય ঘোষণা અને বিকশিত হয় তা એક পরিপক্ক ডিম ছড়িয়ে.

ડીম্বাশ ফলિકલ-આપક્ષી বিকাশের પર્યાય

ડીમ્બાশের ফলિકલ-এর વિકાસ અને પરિપકતાર પ્રક્રિયાને ফলિકુલરોજેન્સ કહેવામાં આવે છે. ডিম্বাশয়ের ফলিকল-এর বিভিন্ন স্তর রয়েছে: 

  1. પ્રાઇમરેડિયાલ ફળિકલ: ভ্রূণে প্রথম ফলિકুলার বিকাশ શરૂ થાય છે. ভ্রূ বার ডিম্বাশয়ে বিকাশের প্রথম દરેક પાંચ લગભગ 1-2 સિલ ফলિક બને છે. এই প্রেক্ষাপট, ফলিকল-গুলি ইমারেডিয়াল ফলিকল হিসাবে পরিচিত. আপনার ফলিকল-গুলি বয়সন্ধিকাল এই পর্যন্তই থাকে।
  2. પ્રિમરેડિયાલ ફળિકલ્સ: જ્યારે মহিলা মহিলা বয়ঃসন্ধি কালে ক্রোড়, তখন પ્રાઈমরডিয়াল ফলিক-গুলি বিকাশ লাভ করতে শুরু કરી અને વધુ পরিপক্ক হওয়া ক্ষণ। এই পর্যায়টি ডিম্বাশয়ের উন্নতির জন্য এটি প্রাথমিক ফলিকল (প্রথমিক এবং শেষ হিসাবে বিভক্ত) পরিচিত।
  3. সেকেন্ডারি ফলিকল: সেন্ডারি ফলিকল-প্রাথমিক ফলক থেকে চেহারাগত দিক থেকে যথেষ্ট যথেষ্ট পরিমাণে. বিকাশের આ સમૂહ, ফলિકল-સંગઠનો બનાવે છે જે দেহে ইস্ট্রোজেন বিন্যাসে મદદ કરે છે.
  4. અન્ત્રાલ ફલિકલ: অন্ত্রাল ফলিকল, જે ગ્રાફિયન ফলিকলগ্রামও পরিচিত, এটি ফলিকুলার বিকাশের বাইরের পর্যায়. ગ્રાફિયન ফলલ, ফলિકલ- અને સંપૂર્ણ বিকশિત થાય છે ডিম্বাণুમાંથી આગળ વધવું. এটি সরাসরি ডিম্বস্ফোটনের সময় જ્યારે একটি ফলিকল প্রভাবশালী হওয়া અને অন্যটি বৃদ্ধি পায়.

প্রভাবশালী ডিম্বাশয়ের ফলিকল বলতে શું?

“প্রজনন ব্যবস্থার একটি উপাদান” বা প্রভাবশালী ফলম্বাশয়ের ফলিকল, প্রজনন ব্যবস্থার একটি উপাদান। একজন মহিলার ডিম্বাশয় অনেকগুলি ফলিকল করে যা তার মাসিক চক্রের সময় বাড়াতে শুরু করে. সমস্ত ফলিকল-પત્રમાં একটি অপরিণত ডিম সাধারণ ফলশালী-এ বিকশিত হয়.

সমস্ত ফলિકલ- પત્રિકામાં જેটি સૌથી મોટી અને দ্রুত বৃদ্ধি পার্থ প্রভাবশালী. গুরু প্রধান ডিম্বাশয় থেকে એક উন্নত ডিম্বাণু মুক্তি দেয়. ইস্ট্রোজেন પોર્ટ এ স্ট্র্যাডিওল-এর বর্ধিত નિઃসারણ અને લુટીનાઇઝિંગ হরમોન (એલ.એચ.) ની ઉચ્ચ সংবেদনশীলতা সহહર ઉચ્ચ মনোન সংকেত বিধি, શારિરીક પ્રભાવશાળી-પ્રતિનિધિઓના કારણે.

જ્યારે প্রভাবশালী ফলক একটি কন্টেন্ট ঘোষণায়, ডিস্ফোটন দেয় তখন নির্দিষ্টম্বে এবং পরিপকক ডিম্বাণুর ফ্যালোপিয়ান টিউবে মুক্তির সংকেত, যেখানে শুক্রাণ এটিকে নিষিক্ত করতে পারে. দেহের হরমোন પ્રતિક્રિયા પ્રક્રિયાઓ પ્રભાવશાળી ફળીકલ- સંપાદન અને নির্বাচন নিয়ন্ত্রণে একটি ভূমিকা পালন કરે છે.

ডিম্বফোটন কখন ঘোট সফল গরাবস্ স্থার এবং বাওয়ার জন্য, ফার্টিলিটি অনুমতিদাতাদের অবশ্যই প্রভাবশালী ডিম্বাশয়ের ফলিকল সম্পর্কে সম্পূর্ণ ধারণা তৈরি হবে। આ વિશેષતા ઈન્ટ્રોટરિટિન પ્રજન (આઈ.ઈ.આઈ.) અને ઈન્ટર વિટ્રોફાર્ટિલેશન (આઈવીએફ) ની જેમ સહાયક પ્રજન યંત્રણા પદ્ધતિમાં કાર્ય કરે છે.

গর্ভাবস্থার માટે ફળીકલ- ની ફોર્મેટ કરો

ফলিকল-গুলি আপনার গর্ভবতী দেখতে দেখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কারণ তারা ডিম্বসফোটনকে (ডিম্বাশয় থেকে একটি ডিম-মুক্তির) সুনিশ্চিত করে. 

আপনার মাসিক চক্রের 14 উত্তম নিয়ন্ত্রণ, আপনার ফলিকল-গুলি তাদের বিকাশের সূচনা করে এবং ফাতে। આ પ્રક્રિયાની એક સુધારણા, પરિપકક ডিমের મુક્તિ મદદ કરે છે. ফলিকল માંથી নির্গত ডিম্বাণু શુક્રાણુ દ્વારા નિષિક્ત સમૂહ માટે ফ্যালোপিয়ান টাইউবে શરૂ કરવા. 

গর্ভাবস্থার ক্ষেত্রে ডিমের ঘোষণা স্বাস্থ্য উন্নয়ন কর একটি সঠিক অবস্থানের দিকে অগ্রসর হলে ফলিকল-সঠিক উন্নতির উপর নথি। 

ডিম্বাশ ফলল-গুলি ইস্ট্রিট হরমোন প্রকাশের জন্য প্রস্তুত জস্ত জরায়ুর আস্তরনকে জরায়োজের জন্য এবং গ্রাবস্থার করে তোলে। ইস্ট্রোজেন রক্ত ​​প্রবাহে মিশে যাওয়ার সাথে ফলক-গুলিও তাদের વધારો.

ઓવ્યુલેશન કૅલકુલેટર વિશે જાણો

ડીમ્બાશવેર બદલાવો

বেশ કારણસર છે যা নিম্নোক্ত মহিলার ডিম্বাশয়ের સ્વরাজকে উচ্চারণ করতে পারে. ડિમ્બંશয়ের ક્રમ આ સમસ્ત કારણ માટે પરિવર્તિત થાય છે:

  • মাসিক চক্র : যখন ডিশয় বৃদ্ধি পায় এবং ডিম প্রকাশ করে, তখন তা সাধারণ চক্রের ফলিকুল মাম্বা বিকাশ লাভ করে, ডিস্ফোটন আগে যা চলতে থাকে. આ લ્યુટીયલ પર્યાયને અનુસરીને, જ્યારે તારણ સંકુચિત થાય છે.
  • গর্ভাবস্থা: কর্পাস લુটিয়াম, যা গর্বস্থাব এবং অসংখ্য ফলিকের গঠন নিশ্চিত করার জন্য হরমোন করে, গর্ভাবস্থায় ডিম্বাশয়কে প্রসারিত করে.
  • પલિસ્ટિક ઓવરી સિન્ડ્રોમ : PCOS ડીম্বাশের ব্যভিচারમાં હાજરી ઘણી નાની સીસ્ટ દ્વારા ચિહ્નિત કરવામાં આવે છે, જે বর্ধિત ડીম্বাশের કારણ બની શકે છે. આ સીસ્ટ-સંગઠિત તેসমস্ত ফলિકল જે যথেষ্ট পরিপক্ক হয়েছে.
  • ઓવેરિયન સિસ્ટ : বিনাইন বা কার্যকরী না কেন, সিস্ট গঠনের ফলে ডিম্বাশয় বড় হতে পারে.
  • ઓવેરિયન ટ્યૂમર : ডিম্বাশয়ের હાઇપરટર્ફી બિનાઇન બાલિગન્ટ ટિউমারથી થઈ શકે છે.
  • হরমোনের ভারসাম্যহীনতা : হরমোনের অনুশীলন ওঠানামা, যেমন হাইপারমুলেশন সিনড্রোম-এটা দেখা যায়, ডিম্বাশয়ের উত্তরকে সমর্থন করতে পারে.
  • જૂના : মহিলা মেনোপজ-এর সহযোগিতার সাথে তাদের ডিম্বাশয় উত্তরে সঙ্কুচিত થાય છે અને এর কার্যশীলতা হ্রাস পায়।
  • સારવાર : ઘણી બાબતો, જેઓ વિશેષતા આઇવી.

ডিম্বাশয়ের બદલાવ બદલો প্রায়শই আল্ট্রাসাউন্ড ইমেজિંગ દ્વારા મૂલ્યાંકન કરવામાં આવે છે, যার ফলে বেশ ভালভাবে গাইনোকোলজিকাল ডিসঅর্ডার-আপনি দেখতে পাবেন. ડીম্বাশয়ের નમ્રતાના કારણે

ફળીકલ અને ફર્ટિલિટી

আপনার প্রজনন স্বাস্থ্য নিশ্চিত તમારા ফলિકલ- এর જવાબ આપો এবং আপনার ডিমের কোয়ালিটির উপর કરો. 

আপনি যদি আপনার পছন্দের জন্য আপনার ফলিকল থাকে গর্বতী দেখতে দেখতে বেশি কারণ আপনার জরায়ু ক্লোকে অপরিণত ডিম রয়েছে যাকে ফেটে বিকাশ লাভ করতে পারে এবং ডিম্বস্ফোটনের দিকে এগিয়ে যেতে পারে. તેથી, આ પ્રયોગ કરવામાં આવે છે જે মহিলাરા તેમના 20 થી 30 વર્ષ જૂનાં જૂથમાં વિચારધારા કરવાનો પ્રયાસ કરો. এর কারণ, পুরানো উল্লিখিত হওয়া হয়েছে, আপনার বাড়ার সাথে সাথে আপনার ফলিক-এর সংখ্যাও পেতে শুরু করুন।

તમારા ડેટાના গুনમાન તમારા જૂના અને જીવનયાત્રાનું માપન શરૂ થાય છે.

ফার্টিলিটি চিকিৎসায় পালন ফলિકল- কী ভূমিকা পালন કરે છે?

এই ক্ষেত্রে প্রজনন চিকিৎসা বিস্তৃত পরিসরের মধ্যে ওভারিয়ান মুলেশন-ও સામેલ છે. તમારા ফার্টিলিটি ડૉક્ટર તમારા ডিম্বাশয়ে ফলિકલ- રૂપે বিকাশને প্ররোচিত કરવા માટે ચોક્કસ হরমোন અને હરિભકિત કરે છે. આ મોનિંગ્સ ઉચ્ચ હર વિક્રેતા, પરિપકક ডিম সৃষ্টিকে ઉદ્દીપિત કરે છે. પ્રદત્ત સામાન્ય હરમોન ઇન્જેક્ટ- પત્રકમાં છે ફળિકલ-સ્ટિমুলেટિંગ હરમોન (એફ.એસ.એચ.), લુટીનજીંગ હરમોન (એલ.એચ.) বা જૂઇ. 

ઓવેરિયન સ્ટીમ્યુલેશન આઈ.વી.એફ. અને આઈ.આઈ.આઈ. સહ વિવિધ ફાર્ટિલિટી સારવાર એક મહત્વપૂર્ણ પગલું. যদিও একটি পরিপক্ক ফলিকল দ্বারা গর্ভধারণ করা সম্ভব, ফার্টিলিটি চিকিৎসার সময় আরও বেশি ফলিক বাঞ্ছনীয়. 

আপনার আর্টলিটি ડોકટર অর্জন ফলિકল-এর সংখ্যা અને ফর નિરીક્ષણ માટે একটি રુটিন পেলভিক আল্ট্রাসাউন্ড করে থাকেন.

અન્ત્રાલ ফলિકલ-ની સંખ્યા પરીક્ષણ

અન્તર્રાલ ફળિકલ ડિસન્ટ (એ.એફ.સી.) પરીક્ષણ એક ઈનિંગ পরীক্ষা જે মহিলার ডিম্বাশয়ের રિજાર્વ-কে શોધો અને મૂલ્યાંકન করতে સહાય કરો. ডিম্বাশয়ের রিজার্ভ হ’ল আপনার ডিম্বাশয়ের গর্দাধানের জন্য স্বাস্থ্য সরবরাহ করার ক্ষমতা যা উন্নয়ন গরাবস্থার দিকে এগিয়ে নেবে। 

એ.એફ.સી. પરીક્ષા એક ટ્રાંસভ্যাজাইনাল આલ્ટ્રાસાઉન્ડ. এই পরীক্ষায়, আপনার ফার্টিলিটি ডাক্তার অন্ত্রের ফলিকল-এর সংখ্যা গণনা করতে আপনার যোনিতে একটি আল্ট্রাসাউন্ড মেশিন ঢোকান. 

એ.એફ.સી. આર. દ્વ્રારા અન્ત્રાલ দৃশ্যমান ফলિક- પત્ર ગણના કરવામાં આવી શકે છે. 

ডিম্বাশয়ের રિজার্ভ মূল্যায়নের પણ, અન્તરાલ ফলિકલ গনના પરીક્ષણ એન વિષયો જાણવા સહાય કરી શકે છે:

  • તમારી જૂની રીત તમારી ફર્ટિલિટી-કે
  • તે সম্পর্কে একটি মন্তব্য দেয়.
  • প্রাথমিক ডিম্বাশয়ের অপ্রতুলতাকে શરૂ કરે છે
  • પલિસ્ટિક ઓવેરિયન સિન્ડ્રોમ (પીસીওએસ) નિર્ણાય করতে સહાય કરે છે.

গর্ভাবস্থার জন্য વિદ્યાર્થીઓને ফলિક- નું ક્રમ આપો 

গর্ভধারণের জন্য ফলিকল-এর ফলস্বরূপ, অ্যান্ট্রাল-এর সংখ্যা গুরুত্বপূর্ণ। તમારી જૂની મોટી સાથે અન્તરાલ ફળીકલ-ની સંખ્યા ઓછી થાય છે. કારણ કે, ক্রিয়ার નંબર એક বা সঠিক સંખ્યા નથી. 

તમારી જૂની જો 25 થી 34 જુનિયરની વચ્ચે હોય તો પણ તમારા ફળીકલ ગણના લગભગ 15 સુધી જોઈએ. તમારા જૂના જો 35 এর વધુ હોય તો પણ તમારી ફળીકલ ગણના 25 અથવા તેને આગળ যেতে পারে. 

એક પરિપકક ডিম ફેટે અને મુક્ત કરો গর্ভাবস্থায় ફળીકલ- તમારા ઉમેદવારને 18-25 મી.મી.

শেষের কথা

গৌরবধারক સમજૂતી માટે યોગ્ય ফলিকল-এর બદલો . আর্કલ-টি-গর্ভাবস্থায় ফলক এর অর্থ এবং ডিমের ঘোষণা সম্পর্কে વિગતવાર માહિતી প্রদান।

আপনার যদি ডিমের গুণমান এবং আপনার সম্পর্কে আরও তথ্যের প্রয়োজন হয় বা আপনি যদি ফার্টিলিটি-এর চিকিৎসার তথ্য জানতে চান তবে আপনি বিড়লা ফার্টিলিটিআই.

প্রায়শই জিজ্ঞাসિત પ્રશ્ન :

  • ডিম্বার ফলিকল-এর সংখ্যা বাড়ানো যায়? 

আপনি N N પત્ર દ્વારા ডিম্বাশয়েরিকল-এর সংখ্যা স্ট্রাকমেন্ট ব্যবস্থায় મદદ કરી શકો છો: ডায়েটে দেখা, ধুম করা, স্বাস্থ্যকর শারীরিক ফল পর্যবেক্ষণ, রক্তপাত, প্রবাহ উন্নত করা এবং ফার্টিপ্লিমিন্ট দল।

  • ডিম্বাশয়ের ফলিকল-ઓ কী নিঃসরণ করে? 

ডিম্বাশয়ের ফলিকল-গুলি વિવિધ হরমোন সংশ্লেষণ এবং নিঃসরের জন্য ડીম্বাশয়ের ফলિકલ દ્વારા નિઃসৃত સામાન્ય হরમોન્સ હ’લ ઇસ્ટ્રોજન, પ્રોજેસ્ટেরન અને એન્ડ્રોજેન.

  • ডিম্বাশয়ের ফলিকল বলতে શું અર્થ? 

ডিম্বাশয়ের ফলિકল-ઓগ্যাস ডিম্বাশয়ে উপস্থিত નાની તારল থেলি. ডিম্বাশয়ে টার ফলিকল છે. ডিম্বাশয়ের ফলিকলে একটি অপরিণত ডিম থাকে.

  • ગરબેટી સંગઠિત માટે ডিমের ন্যূનતમ ક્રમ કેટલી જરૂરી છે? 

মাসিক চক্রের ফলিকুল ক্রম হওয়া আড়াআসাউন্ড পরিমাপকরণ, স্বাস্থ্য গর্ভাবস্থার માટે ন্যূনতমল্ট ডিমের ডিমের ব্যাস 18 થી 22 મિલિમીટરની અંદર હોય છે. এই রূপেই ডিম্বাণু গঠন এবং ডিম্বস্ফোটনের জন্য প্রস্তুত হয়. বৈশিষ্ট্য હોક, একজন মহিলার সামগ্রিক প্রজনন স্বাস্থ্য এবং তার ডিমের গুণমান গৌরব স্থাপনে গুরুত্বপূর্ণ কারণ. , ચોક્કસ શરત , ઈન વિટ્રોફાર્ટિલેશન (આઈ.વી.એફ.) ની જેમ ઉપયોગી પ્રજનન પદ્ધતિમાં નાના বা কম উন্নত ডিমનો ઉપયોગ કરવો.

  • একটি ফলিকল-এ কয়টি ডিম? 

একটি স্বাস্থ্যকর ফলিকল-এ সাধারণত একটি ডিম্বাশয় বা এক ডিম উপস্থিত থাকে। একজন মহিলার মাসিক চক্রের সময়, তার ডিম্বাশয়ে শব্দ ফলিকল বিকাশ লাভ করে, তবে এই ফলিকল-বিধির মধ্যে কেবল একটি প্রভাবশালী বা “পরিপক্ক” ফলিকল-এ বিকশিত হয় যা ডিম্বস্ফোটনের একটি ডিম্বাণুকে প্রকাশ করে. જે પ્રક્રિયાના માધ્યમથી વિકાસશીલ ફળિકલ- ચટપટી થાય છે અને શરીર દ્વારા શો કરવામાં આવે છે તેને સામાન્ય રીતે એટરેસિયા કહેવામાં આવે છે. মাসিক চক্রের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হ’ল প্রভাবশালী ফলিকল থেকে একক পরিকক ডিম মুক্তি, যা গর্ভাধান এবং গর্ভাবস্থার সামনেরকে অবশ্যম্ভাবী করে তোলে।

સંબંધિત પોસ્ટ્સ

દ્વારા લખાયેલી:
સ્વાતિ મિશ્રા ડૉ

સ્વાતિ મિશ્રા ડૉ

સલાહકાર
ડૉ. સ્વાતિ મિશ્રા આંતરરાષ્ટ્રીય સ્તરે પ્રશિક્ષિત પ્રસૂતિ-સ્ત્રીરોગવિજ્ઞાની અને પ્રજનન ચિકિત્સાના નિષ્ણાત છે તેમના વૈવિધ્યસભર અનુભવે, ભારત અને યુએસએ બંનેમાં, તેમને IVF ક્ષેત્રે આદરણીય વ્યક્તિ તરીકે સ્થાન આપ્યું છે. લેપ્રોસ્કોપિક, હિસ્ટરોસ્કોપિક અને સર્જીકલ પ્રજનન પ્રક્રિયાઓના તમામ સ્વરૂપોમાં નિષ્ણાત જેમાં IVF, IUI, પ્રજનનક્ષમ દવા અને રિકરન્ટ IVF અને IUI નિષ્ફળતાનો સમાવેશ થાય છે.
18 વર્ષથી વધુનો અનુભવ
કોલકાતા, પશ્ચિમ બંગાળ

અમારી સેવાઓ

પ્રજનન સારવાર

પ્રજનનક્ષમતા સાથેની સમસ્યાઓ ભાવનાત્મક અને તબીબી રીતે પડકારરૂપ છે. બિરલા પ્રજનનક્ષમતા અને IVF ખાતે, અમે માતાપિતા બનવા તરફની તમારી મુસાફરીના દરેક પગલા પર તમને સહાયક, વ્યક્તિગત સંભાળ પૂરી પાડવા પર ધ્યાન કેન્દ્રિત કરીએ છીએ.

પુરૂષ વંધ્યત્વ

તમામ વંધ્યત્વના કેસોમાં પુરૂષ પરિબળ વંધ્યત્વ લગભગ 40%-50% માટે જવાબદાર છે. શુક્રાણુના કાર્યમાં ઘટાડો આનુવંશિક, જીવનશૈલી, તબીબી અથવા પર્યાવરણીય પરિબળોનું પરિણામ હોઈ શકે છે. સદનસીબે, પુરૂષ પરિબળ વંધ્યત્વના મોટાભાગના કારણો સરળતાથી નિદાન અને સારવાર કરી શકાય છે.

અમે પુરૂષ પરિબળ વંધ્યત્વ અથવા જાતીય તકલીફ ધરાવતા યુગલો માટે શુક્રાણુ પુનઃપ્રાપ્તિ પ્રક્રિયાઓ અને સારવારોની વ્યાપક શ્રેણી ઓફર કરીએ છીએ.

દાતા સેવાઓ

અમે અમારા દર્દીઓ માટે એક વ્યાપક અને સહાયક દાતા કાર્યક્રમ ઓફર કરીએ છીએ જેમને તેમની પ્રજનન સારવારમાં દાતાના શુક્રાણુ અથવા દાતાના ઇંડાની જરૂર હોય છે. અમે વિશ્વસનીય, સરકારી અધિકૃત બેંકો સાથે ભાગીદારી કરી છે જેથી ગુણવત્તાયુક્ત ખાતરીપૂર્વક દાતાના નમૂનાઓ પ્રાપ્ત થાય જે રક્ત પ્રકાર અને શારીરિક લાક્ષણિકતાઓના આધારે તમારી સાથે કાળજીપૂર્વક મેળ ખાય છે.

પ્રજનન સંરક્ષણ

ભલે તમે પિતૃત્વમાં વિલંબ કરવાનો સક્રિય નિર્ણય લીધો હોય અથવા તમારા પ્રજનન સ્વાસ્થ્યને અસર કરી શકે તેવી તબીબી સારવાર કરાવવા જઈ રહ્યાં હોવ, અમે તમને ભવિષ્ય માટે તમારી પ્રજનન ક્ષમતાને જાળવવાના વિકલ્પો શોધવામાં મદદ કરી શકીએ છીએ.

સ્ત્રીરોગવિજ્ઞાન પ્રક્રિયાઓ

કેટલીક પરિસ્થિતિઓ જે સ્ત્રીઓમાં પ્રજનનક્ષમતાને અસર કરે છે જેમ કે અવરોધિત ફેલોપિયન ટ્યુબ, એન્ડોમેટ્રિઓસિસ, ફાઈબ્રોઈડ્સ અને ટી-આકારના ગર્ભાશયની શસ્ત્રક્રિયા દ્વારા સારવાર કરી શકાય છે. અમે આ સમસ્યાઓના નિદાન અને સારવાર માટે અદ્યતન લેપ્રોસ્કોપિક અને હિસ્ટરોસ્કોપિક પ્રક્રિયાઓની શ્રેણી ઓફર કરીએ છીએ.

જિનેટિક્સ અને ડાયગ્નોસ્ટિક્સ

પુરૂષ અને સ્ત્રી વંધ્યત્વના કારણોનું નિદાન કરવા માટે મૂળભૂત અને અદ્યતન પ્રજનન તપાસની સંપૂર્ણ શ્રેણી, વ્યક્તિગત સારવાર યોજનાઓ માટે માર્ગ બનાવે છે.

અમારા બ્લોગ્સ

વધુ જાણો

અમારા નિષ્ણાતો સાથે વાત કરો અને પિતૃત્વ તરફ તમારા પ્રથમ પગલાં લો. એપોઇન્ટમેન્ટ બુક કરવા અથવા પૂછપરછ કરવા માટે, કૃપા કરીને તમારી વિગતો મૂકો અને અમે તમારો સંપર્ક કરીશું.


સબમિટ
આગળ વધો ક્લિક કરીને, તમે અમારી સાથે સંમત થાઓ છો નિયમો અને શરત અને ગોપનીયતા નીતિ

પર પણ તમે અમારો સંપર્ક કરી શકો છો

શું તમારી પાસે કોઈ પ્રશ્ન છે?

ફૂટર એરો